ভ্যানগার্ড এএমএল গ্রোথ ফান্ড আসছে

‘ভ্যানগার্ড এএমএল গ্রোথ ফান্ড’ নামে একটি ওপেন-এন্ডেড মিউচ্যুয়াল ফান্ড নিয়ে আসছে সম্পদ ব্যবস্থাপক ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড-ভিএএমএল।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 05:58 PM
Updated : 10 July 2018, 05:58 PM

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই মিউচ্যুয়াল ফান্ড নিয়ে সোমবার ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-আইসিবির প্রধান কার্যালয়ে একটি ‘ট্রাস্ট ডিড’ স্বাক্ষরিত হয়। ভিএএমএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ওয়াকার আহমেদ চৌধুরী ও আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

মিউচ্যুয়াল ফান্ডের উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে থাকছে ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড এবং ট্রাস্টি ও কাস্টডিয়ানের দায়িত্ব পালন করবে আইসিবি।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এই মিউচ্যুয়াল ফান্ডের আকার হবে ১০ কোটি টাকা। উদ্যোক্তা ভিএএমএল দেবে এক কোটি টাকা, যা ফান্ডের প্রাথমিক আকারের ১০ শতাংশ।

ওপেন-এন্ড ফান্ড হিসেবে বিনিয়োগকারীদের উৎসাহ ও আগ্রহের ভিত্তিতে বিএসইসিকে অবহিত করে ট্রাস্টি আইসিবির অনুমোদনক্রমে ফান্ডটির আকার পর্যায়ক্রমে বাড়ানো হবে।

চুক্তি সই অনুষ্ঠানে আইসিবির মহাব্যবস্থাপক ও ট্রাস্টি ডিভিশনের সদস্য দীপিকা ভট্টাচার্য, উপ-মহাব্যবস্থাপক (ট্রাস্টি ডিভিশন) তালেব হোসেন এবং ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুঁজিবাজার ও মুদ্রাবাজারে সমন্বিত বিনিয়োগের মাধ্যমে ইউনিট হোল্ডারদের বিনিয়োগ ঝুঁকি কমানোর মাধ্যমে বিনিয়োগকারীদের সম্পদ মূল্য বৃদ্ধিই এই ফান্ডের লক্ষ্য বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।