কারণ ছাড়াই বাড়ছে পাঁচ শেয়ারের দাম

কোনো কারণ ছাড়া দাম বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ারের ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 10:29 AM
Updated : 9 July 2018, 10:29 AM

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

যেসব কোম্পানির শেয়ারের দাম বড়ছে সেগুলো হল- প্যাসিফিক ডেনিমস লিমিটেড, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড, ড্রাগন সোয়টার অ্যান্ড স্পিনিং লিমিটেড, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লি: এবং রংপুর ফাউন্ড্রি লি:।

৩ থেকে ৯ জুলাই পর্যন্ত প্যাসিফিক ডেনিমস লিমিটেডের শেয়ার দর ১৬ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে ২৩ টাকা ৯০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ চার কার্যদিবসে এই শেয়ার দর ৭ টাকা ৩০ পয়সা বা প্রায় ৪৪ শতাংশ বেড়েছে।

২০ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ার দর ৯ টাকা ১০ পয়সা থেকে বেড়ে ১৪ টাকা ৭০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১২ কার্যদিবসে দর ৫ টাকা ৬০ পয়সা বা প্রায় ৬২ শতাংশ বেড়েছে।  

১৮ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত ড্রাগন সোয়টার অ্যান্ড স্পিনিংয়ের শেয়ার দর ১৭ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে ৩৩ টাকা ৬০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১৪ কার্যদিবসে দর ১৫ টাকা ৯০ পয়সা বা প্রায় ৯০ শতাংশ বেড়েছে।

৩ থেকে ৯ জুলাই পর্যন্ত সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লি: শেয়ার দর ৫৩ টাকা থেকে বেড়ে ৬৪ টাকা ১০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ৪ কার্যদিবসে দর ১১ টাকা ১০ পয়সা বা প্রায় ২১ শতাংশ বেড়েছে।

৬ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত রংপুর ফাউন্ড্রির শেয়ার দর ১৩৩ টাকা ৪৪ পয়সা থেকে বেড়ে ১৫৮ টাকা ৩০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৪ টাকা ৮৬ পয়সা বা প্রায় ১৯ শতাংশ বেড়েছে।