তিন কোম্পানির প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারের তালিকাভুক্ত এসিআই লিমিটেড, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও একমি ল্যাবরেটরিজ লিমিটেড অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2018, 05:59 AM
Updated : 30 Jan 2018, 05:59 AM

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী গত বছরের শেষভাগে এসিআই ও বার্জারের ইপিএস কমলেও একমির বেড়েছে।  

এর মধ্যে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এসিআই লিমিটেড তাদের ছয় মাসের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সেখানে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখানো হয়েছে ৭ টাকা ৯৯ পয়সা, যা আগের বছর একই সময়ে ১১ টাকা ৬৭ পয়সা ছিল।

গত বছরের শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) এসিআই লিমিটেডের ইপিএস দেখানো হয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে তা ৭ টাকা ৯৫ পয়সা ছিল।

বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের নয় মাসের (এপ্রিল-ডিসেম্বর, ২০১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে ইপিএস দেখানো হয়েছে ৪৮ টাকা ৫৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ৫৫ টাকা ৭৬ পয়সা ছিল।

আর বছরের শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানির ইপিএস হয়েছে ১৮ টাকা ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১৯ টাকা ৬৬ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৭ শেষে এ কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৫৫ টাকা ৫৪ পয়সা।

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ লিমিটেড গতবছরের শেষ ছয় মাসের (জুলাই-ডিসেম্বর, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে ৩ টাকা ৮১ পয়সা ইপিএস দেখিয়েছে। আগের বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ৩ টাকা ৬০ পয়সা।

আর শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) এ কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৮২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ১ টাকা ৮১ পয়সা ছিল।

৩১ ডিসেম্বর ২০১৭ শেষে একমির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৮০ টাকা ৪৭ পয়সা।