দরপতনের ধারাতেই লেনদেন

সপ্তাহের দ্বিতীয় দিনে দরপতনের ধারাতেই লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 07:12 AM
Updated : 15 Jan 2018, 07:12 AM

সোমবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর প্রথম আড়াই ঘণ্টায় দুই স্টক এক্সচেঞ্জেই শেয়ারের প্রধান মূল্যসূচকের বেশ পতন হয়েছে।

সেই সঙ্গে হাতবদল হওয়া বেশিরভাগ শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দরও কমেছে।

বেলা ১২টা নাগাদ প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৬ দশমিক ৭৩ পয়েন্ট বা দশমিক ৭৬ শতাংশ কমে ৬ হাজার ১০০ পয়েন্টের নিচে নেমেছে।

এই সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৪ কোটি ৬৫ লাখ টাকা।লেনদেনের শীর্ষে থাকা পাঁচ কোম্পানি হলো- গ্রামীণফোন, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ন্যাশনাল টিউবস, ইফাদ অটোজ ও নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল।

হাতবদল হওয়া ৩১৯টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির; কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

বিশ্লেষণে দেখা যায়, আড়াই ঘণ্টায় ডিএসইএক্স ৪৬ দশমিক ৭৩ পয়েন্ট বা দশমিক ৭৬ শতাংশ কমে ৬ হাজার ৭১ পয়েন্টে অবস্থান করছে।

এছাড়া ডিএসইএস বা ডিএসই শরিয়াহ সূচক ৫ দশমিক ৪৭ পয়েন্ট কমে এক হাজার ৭৮ দশমিক ৮৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ২ হাজার ২২৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে বেলা ১২টা ৪০ মিনিট নাগাদ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই প্রায় ১০৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৮৪ পয়েন্টে অবস্থান করছে।

এই সময়ে লেনদেনে ৭ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। হাতবদল হওয়া ১৭৭টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ১২৯টির ও অপরিবর্তিত রয়েছে ২৫টির দর।