বিএমবিএর নতুন সভাপতি নাছির, সম্পাদক খায়রুল

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি হয়েছেন লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 01:10 PM
Updated : 31 Dec 2017, 01:10 PM

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ।

রোববার রাজধানীর একটি হোটেলে ২০১৮-১৯ মেয়াদের জন্য নির্বাহী কমিটি থেকে তাদের নির্বাচিত করা হয়।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন হয়েছেন (প্রথম) গ্রামীন ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ ও (দ্বিতীয়) গ্রীণডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম।

কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন- বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন।

রোববারই বিএমবিএর ২০১৬-১৭ মেয়াদের কমিটির মেয়াদ শেষ হচ্ছে। নতুন নেতৃত্ব নির্বাচন করার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছিল।

চূড়ান্ত তালিকা অনুযায়ী, আগামী ২০১৮-১৯ মেয়াদের জন্য গঠিত নির্বাহী কমিটির তালিকায় ছিলেন- বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব হোসেন মজুমদার, সংগঠনটির বর্তমান সম্পাদক ওএমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ, গ্রীনডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম, সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্টের সিইও তাহিদ আহমেদ চৌধুরী, লংকাবাংলার ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মুহাম্মদ হাফিজ উদ্দিন, আইআইডিএফসির সিইও মুহাম্মদ ছালেহ আহমেদ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মো. সোহেল রহমান, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের সিইও মো. আবু বকর এবং গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ।

১১টি পদের বিপরীতে বাড়তি কোনো প্রার্থী না থাকায় কমিশন তাদেরকে চূড়ান্ত বলে ঘোষণা করে, যার মধ্য থেকে সংগঠনটির সভাপতি, দুই জন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়।