৫ কোম্পানির প্রতিবেদন: মুনাফা বেড়েছে দুটির

চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে বিভিন্ন খাতে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানির মধ্যে দুটির মুনাফা বেড়েছে বলে দেখানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2017, 09:32 AM
Updated : 7 Nov 2017, 09:32 AM

এই তিন মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে প্রকাশিত এই তথ্য মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়েছে।

প্রকৌশল খাতের কোম্পানি কাশেম ড্রাইসেলস চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৮৫ পয়সা শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়েছে, যা আগের বছর এই সময় ছিল ৭৫ পয়সা।

এই সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ৪৪ টাকা ৬৯ পয়সা থেকে বেড়ে ৪৫ টাকা ৫৪ পয়সা হয়েছে; নিট কার্যকরী অর্থপ্রবাহও (এনওসিএফপিএস) ১ টাকা ৫২ পয়সা থেকে কমে ১ টাকা ২০ পয়সা হয়েছে।

মতিন স্পিনিং মিলস্‌প্রথম প্রান্তিকে ৫৪ পয়সা শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়েছে, যা আগের বছর এই সময় ছিল ৪৪ পয়সা।

এই সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ৪১ টাকা ৯৯ পয়সা থেকে বেড়ে ৪২ টাকা ৫৩ পয়সা হয়েছে; নিট কার্যকরী অর্থপ্রবাহও (এনওসিএফপিএস) ঋণাত্বক ২ টাকা ১৫ পয়সা থেকে ঋণাত্মক ১ টাক ৭ পয়সা পয়সা হয়েছে।

মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিং প্রথম প্রান্তিকে ২৬ পয়সা শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়েছে, যা আগের বছর এই সময় ছিল ৩২ পয়সা।

এই সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ৯ টাকা ১১ পয়সা থেকে বেড়ে ৯ টাকা ৩৭ পয়সা হয়েছে; নিট কার্যকরী অর্থপ্রবাহও (এনওসিএফপিএস) ২৭ পয়সা থেকে বেড়ে ৫৫ পয়সা হয়েছে।

ফাইন ফুডস জুলাই-সেপ্টেম্বর সময়ে ৪ পয়সা শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) দেখিয়েছে, যা আগের বছর এই সময় ছিল ১৯ পয়সা।

এই সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১০ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে ১১ টাকা ৯ পয়সা হয়েছে; নিট কার্যকরী অর্থপ্রবাহও (এনওসিএফপিএস) ঋণাত্মক ২ পয়সা থেকে  কমে ১ পয়সা পয়সা হয়েছে।

এটলাস বাংলাদেশ প্রথম প্রান্তিকে ৭২ পয়সা শেয়ারপ্রতি লোকসান দেখিয়েছে, যা আগের বছর এই সময় ছিল ৬৬ পয়সা লোকসান ।

এই সময়ে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১৬৫ টাকা থেকে কমে ১৬৪ টাকা হয়েছে; নিট কার্যকরী অর্থপ্রবাহও (এনওসিএফপিএস) ঋণাত্মক ৭৯ পয়সা থেকে বেড়ে ৪৬ পয়সা পয়সা হয়েছে।