ব্যাপক দরপতনে চলছে লেনদেন

গত সপ্তাহের ধারাবাহিকতা বজায় রেখে ব্যাপক দরপতনের মধ্য দিয়ে লেনদেন চলছে পুঁজিবাজারে।

পুঁজিবাজার ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2017, 07:06 AM
Updated : 15 Oct 2017, 07:06 AM

রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেন শুরুর পর প্রথম দুই ঘণ্টায় দেশের দুই শেয়ার বাজারেই লেনদেনে থাকা কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে বেশির ভাগেরই দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বেলা ১২টা ৩৩ মিনিট পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭০ পয়েন্ট বা ১ শতাংশের বেশি কমে ৫ হাজার ৯৯৪ পয়েন্টে নেমেছে; ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৬ কোটি ৩০ লাখ টাকা।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২৩টি কোম্পানিও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ২৪৪টির ও অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এই সময়ে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩১৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৮০ পয়েন্টে নেমেছে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৪০ পয়েন্টে নেমেছে। লেনদেনের দুই ঘণ্টায় ১০ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।