পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা তুলবে এস্কয়ার

ব্যবসা সম্প্রসারণে ৫৭৬ কোটি টাকা ব্যয়ের পরিকল্পনা নিয়েছে এস্কয়ার নিট কম্পোজিট, এর ১৫০ কোটি টাকা পুজিবাজার থেকে বুকবিল্ডিং পদ্ধতিতে তুলতে চায় তারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 04:50 PM
Updated : 18 April 2017, 04:50 PM

মঙ্গলবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এক অনুষ্ঠানে কোম্পানির ভবিষ্যৎ এই পরিকল্পনা তুলে ধরা হয়।

এস্কয়ার নিট কম্পোজিটকে প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অনুষ্ঠানে এস্কয়ার নিট কম্পোজিটের চেয়ারম্যান মো. মোফাজ্জল হুসাইন, ব্যবস্থাপনা পরিচালক এহসান উল হাবিব, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মুস্তাফিজুর রহমান এবং পরিচালনা পর্ষদের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক এহসান বলেন, ক্রেতাদের চাহিদা বাড়ার কারণে কোম্পানির ব্যবসা সম্প্রসারণ করা হবে। এক্ষেত্রে ৫৭৬ কোটি টাকা প্রয়োজন। এর মধ্যে ১৫০ কোটি টাকা শেয়ারবাজার থেকে সংগ্রহ করা হবে। বাকি টাকার মধ্যে ৩৪০ কোটি টাকা বৈদেশিক ও দেশি ঋণ এবং ৮৬ কোটি টাকা কোম্পানির মুনাফা থেকে সংগ্রহ করা হবে।

সংগৃহীত অর্থ দিয়ে ময়মনসিংহের ভালুকায় এবং কাঁচপুরে নিজস্ব জমিতে ব্যবসা সম্প্রসারণের কাজ করা হবে বলে অুনষ্ঠানে জানানো হয়।

এস্কয়ার নিট কম্পোজিট ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। কোম্পানিটিতে বছরে প্রায় ৪৫০ কোটি টাকার পণ্য বিক্রি করছে বলে জানান এহসান।

তিনি জানান, প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা ৮ হাজারের বেশি। ব্যবসা সম্প্রসারণ হলে আরও ১০ হাজার লোকের কর্মসংস্থান হবে।

অনুষ্ঠানে জানানো হয়, কোম্পানি ২০১৬ সালের ৬ মাসে (জুলাই-ডিসেম্বর) ১৯৬ কোটি ৭ লাখ টাকা আয় করেছে। নিট মুনাফা হয়েছে ১৫ কোটি ৫৫ লাখ টাকা। শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১.৫৫ টাকা। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪.২৬ টাকা।