স্কলারির ‘ইস্তফা’

ব্রাজিল সাত গোলের লজ্জায় ডোবার পর কোচ লুইস ফেলিপে স্কলারি দায় নিয়েছিলেন আগেই। এবার তিনি পদ থেকেও সরে দাঁড়িয়েছেন বলে ব্রাজিলীয় গণমাধ্যমে বলা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2014, 07:25 AM
Updated : 14 July 2014, 08:21 AM

ব্রাজিলের টেলিভিশন চ্যানেল গ্লোবো টিভির বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) সোমবারই স্কলারির পদত্যাগের বিষয়টি ফয়সালা করবে।

২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো এই কোচের চুক্তির মেয়াদ বিশ্বকাপের সঙ্গে সঙ্গে এমনিতেই ফুরিয়ে গিয়েছিল। কিন্তু ব্রাজিল বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারার পর তার বিদায় চাইছিলেন সেদেশের মানুষ ও সাবেক তারকা ফুটবলাররা।

এরপর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হারার পর আরো জোড়ালো হয় সেই দাবি। ম্যাচ চলাকালে বড় পর্দায় স্কলারিকে দেখালে ব্রাজিলের সমর্থকরা তাকে 'দুয়ো' দেয়।

এতো কিছুর পরও ৬৫ বছর বয়সী স্কলারি নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ শেষে জানান, তার ভবিষ্যৎ নিয়ে ব্রাজিলের ফুটবল ফেডারেশনের (সিবিএফ) কর্তারাই সিদ্ধান্ত নেবেন।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের আগে এক টিভি সাক্ষাৎকারে সিবিএফের হবু প্রেসিডেন্ট মার্কো পলো দেল নেরো স্কলারিকে রেখে দেয়ার পক্ষেও কথা বলেছিলেন।

জার্মানির বিপক্ষে হারের পর স্কলারি বলেছিলেন, সেটি ছিল তার জীবনের ‘সবচেয়ে বাজে’ দিন। লজ্জার ওই হারের পর ব্রাজিলীয়দের কাছে ক্ষমাও চেয়েছিলেন তিনি।