অ্যাস্টন ভিলার কোচ হতে ইচ্ছুক ম্যারাডোনা

আস্টন ভিলার কোচ হতে ইচ্ছুক আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। ইংলিশ ফুটবল ক্লাবটিকে নিজের ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2010, 08:12 AM
Updated : 15 August 2010, 08:12 AM
ঢাকা, অগাস্ট ১৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - আস্টন ভিলার কোচ হতে ইচ্ছুক আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। ইংলিশ ফুটবল ক্লাবটিকে নিজের ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।
কোচ মার্টিন ও'নিল গত সপ্তাহে সরে দাঁড়ালে ভিলার তত্তাবধায়ক কোচের দায়িত্ব নেন কেভিন ম্যাকডোনাল্ড। তার নেতৃত্বে ইংলিশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিন শনিবার ভিলা ৩-০ গোলে হারিয়েছে ওয়েস্টহ্যামকে।
অ্যাজাক্স কোচ মার্টিন জোল ও যুক্তরাষ্ট্রের কোচ বব ব্রাডলিও ওয়েস্ট মিডল্যান্ডসের ক্লাবটির দায়িত্ব নেয়ার লাইনে রয়েছেন। গত সপ্তাহে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের পর যুক্তরাষ্ট্রের কোচের পদ ছেড়ে দেন ব্রাডলি। তবে আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর ম্যারাডোনা চলতি মৌসুমে ভিলার নেতৃত্ব দেয়ার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী।
ম্যারাডোনার ইউরোপ প্রতিনিধি ওয়াল্টার সোরিয়ানো রোববার বলেন, "ইংলিশ ফুটবল ও জীবন প্রণালী তাকে প্রবল আকর্ষণ করে। আমি জানি তিনি ইংল্যান্ডে যেতে খুবই আগ্রহী। আর বড় ক্লাবেরই দায়িত্ব নিতে চান ডিয়েগো। তাতে তার প্রথম পছন্দ ভিলা।"
উল্লেখ্য, কিছুদিন আগে আর্জেন্টিনা দলে ম্যারাডোনার সাবেক সহকারী আলেসান্দ্রো মানকুসো জানিয়েছিলেন, ম্যারাডোনাকে পেতে কয়েকটি বিদেশী ক্লাব এবং ইউরোপের একটি জাতীয় দল আগ্রহী। জানা গেছে, ম্যারাডোনা এখন ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। তার মধ্যে ইংল্যান্ডেরই আরেকটি ক্লাব রয়েছে।
সোরিয়ানো জানিয়েছেন যদি ভিলার সঙ্গে সমস্ত শর্ত এবং আর্থিক দিকটি মিল মতো হয়, তাহলে ম্যারাডোনাকে চলতি মৌসুমে ইংলিম প্রিমিয়ার লিগে দেখা যেতেই পারে।
কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ থেকে দল বিদায় নিলে আর্জেন্টিনার কোচের পদ থেকে একরকম সরে দাঁড়ানোর ঘোষণা দেন ম্যারাডোনা। পরে কোচের পদে থাকতে চাইলেও আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে বিতর্কের জের ধরে শেষে সরে দাঁড়ান তিনি।
বর্তমানে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করছেন সার্জিও বাতিস্তা।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এনআই/এমএইচ/২০০৫ ঘ.