• ‘মেসি-রোনালদোর চেয়ে ভালো দাবি নির্বোধের মতো’
    সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজেকে তুলনা করেন না কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ড মনে করেন, এতো লম্বা সময় ধরে শীর্ষ পর্যায়ে রাজত্ব করা দুই ফুটবলারের চেয়ে নিজেকে ভালো দাবি করা হবে নির্বুদ্ধিতা।
  • স্যানচো, হলান্ডের নৈপুণ্যে জার্মান কাপ ডর্টমুন্ডের
    আর্লিং হলান্ডকে থামানোর পথ খুঁজে পেল না লাইপজিগ। আলো ছড়ালেন জ্যাডন স্যানচোও। তাদের নৈপুণ্যে  লাইপজিগকে অনায়াসে হারিয়ে জার্মান কাপ জিতল বরুশিয়া ডর্টমুন্ড।
  • হলান্ডকে কেনার সামর্থ্য নেই বায়ার্নের
    বিশ্বজুড়েই ক্রীড়াঙ্গনের আর্থিক ভিত নাড়িয়ে দিয়েছে কোভিড মহামারী। বায়ার্ন মিউনিখের মতো ক্লাবও হিমশিম খাচ্ছে সেই ধাক্কা সামলাতে। সেটি প্রভাব ফেলছে ক্লাবের ট্রান্সফার পরিকল্পনায়ও। জার্মানির সফলতম ক্লাবের পরবর্তী প্রধান নির্বাহী অলিভার কান খোলামেলাই জানিয়ে দিলেন, বরুশিয়া ডর্টমুন্ডের আলোচিত তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ডকে দলে নেওয়ার চিন্তাও করছেন না তারা।
  • হলান্ডের বিশ্বসেরা হওয়ার সম্ভাবনা দেখেন লেভানদোভস্কি
    ক্যারিয়ারের শুরু থেকে নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরা আর্লিং হলান্ডের প্রতিভায় মুগ্ধ ফুটবল বিশ্ব। তরুণ বয়সেই অসাধারণ ধারাবাহিক পারফরম্যান্সে নজরকাড়া বরুশিয়া ডর্টমুন্ডের এই ফরোয়ার্ডকে এবার প্রশংসায় ভাসালেন সময়ের আরেক সেরা স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখ তারকার মতে, বিশ্বসেরা ফরোয়ার্ড হওয়ার সামর্থ্য আছে নরওয়ের এই তরুণ ফুটবলারের।
  • মেসি-রোনালদোর পর্যায়ে যেতে অনেক কাজ বাকি: হলান্ড
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো বিশ্বসেরা হওয়ার সামর্থ্য আর্লিং হলান্ডের আছে বলে মনে করেন অনেকে। বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ এই ফরোয়ার্ড অবশ্য সেসব নিয়ে ভাবেন না। নিজের খেলার উন্নতির দিকেই তার সব মনোযোগ।
  • হলান্ডের নৈপুণ্যে শেষ আটে ডর্টমুন্ড
    দারুণ ছন্দে থাকা আর্লিং হলান্ড জ্বলে উঠলেন আবারও। জোড়া গোল করে নাম লেখালেন চারটি রেকর্ডে। সেভিয়া ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল বরুশিয়া ডর্টমুন্ড।
  • ২ গোলে হলান্ডের ৪ রেকর্ড
    ক্যারিয়ারের শুরু থেকে যে দারুণ ছন্দে এগিয়ে চলেছেন, সেই পথচলায় এবার চারটি রেকর্ড গড়লেন আর্লিং হলান্ড। সেভিয়ার বিপক্ষে দলকে এগিয়ে নেওয়ার পথে জোড়া গোলে রেকর্ডগুলো নিজের করে নেন বরুশিয়া ডর্টমুন্ডের এই তরুণ ফরোয়ার্ড।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের রোমাঞ্চকর জয়
    জ্বলে উঠলেন দুই দলের দুই তারকা ফরোয়ার্ড। জোড়া গোল করে বরুশিয়া ডর্টমুন্ডকে এগিয়ে নিলেন আর্লিং হলান্ড। হ্যাটট্রিক করে জবাব দিলেন রবের্ত লেভানদোভস্কি। ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে দুর্দান্ত জয় পেল বায়ার্ন মিউনিখ।
  • জিদানের চোখে এমবাপে-হলান্ড
    বর্তমানে অসাধারণ, ভবিষ্যতও দারুণ। কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে এভাবেই দেখছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের চোখে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতোই বিশ্বমানের ফুটবলার সময়ের আলোচিত এই দুই তরুণ ফরোয়ার্ড।
  • এমবাপের হ্যাটট্রিকের অনুপ্রেরণায় হলান্ডের জোড়া গোল!
    আগের দিন দেখলেন কিলিয়ান এমবাপে বার্সেলোনাকে গুঁড়িয়ে দিল। পরের দিন সেভিয়ার বিপক্ষে আলো ছড়ালেন নিজে। কিভাবে সম্ভব হলো? আর্লিং হলান্ডই জানালেন, সেভিয়ার মাঠে নিজেকে মেলে ধরার অনুপ্রেরণা আসলে পেয়েছিলেন এমবাপের নৈপুণ্য দেখে।
  • হলান্ডের জোড়া গোলে ডর্টমুন্ডের রোমাঞ্চকর জয়
    শুরুতে পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে এগিয়ে চলা আর্লিং হলান্ড। গোল করলেন ও করালেন। রোমাঞ্চকর লড়াইয়ে সেভিয়াকে তাদেরই মাঠে হারিয়ে কোয়ার্টার-ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল বরুশিয়া ডর্টমুন্ড।
  • হলান্ডের আদর্শ রোনালদো, ইব্রাহিমোভিচ
    সময়ের সেরাদের ছোট তালিকাতে স্বাভাবিকভাবে থাকবেন ক্রিস্তিয়ানো রোনালদো ও জ্লাতান ইব্রাহিমোভিচ। বয়সকে স্রেফ তুড়ি মেরে ফুটবলের সবুজ মাঠে এখনও আলো ছড়িয়ে চলা এই দুই তারকাকে আদর্শ মানেন নরওয়ের উঠতি ফরোয়ার্ড আর্লিং হলান্ড।
  • এবারের ‘গোল্ডেন বয়’ হলান্ড
    বিশ্বের সবচেয়ে সম্ভাবনাময় তরুণ ফুটবলার হিসেবে ২০২০ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতেছেন বরুশিয়া ডর্টমুন্ড ও নরওয়ের স্ট্রাইকার আর্লিং হলান্ড।
  • নরওয়ের হয়ে হলান্ডের প্রথম হ্যাটট্রিক
    জাতীয় দলের হয়ে প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন সময়ের আলোচিত ফুটবলার আর্লিং হলান্ড। তার নৈপুণ্যে উয়েফা নেশন্স লিগে রোমানিয়াকে উড়িয়ে দিয়েছে নরওয়ে।
  • ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান সুপার কাপ বায়ার্নের
    জোড়া গোল খেয়ে পিছিয়ে পড়া বরুশিয়া ডর্টমুন্ড ঘুরে দাঁড়ালো দারুণভাবে। শেষ পর্যন্ত অবশ্য ট্রেবল জয়ীদের আটকাতে পারেনি তারা। শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন জসুয়া কিমিচ। জার্মান সুপার কাপ জয়ের উল্লাসে মাতল বায়ার্ন মিউনিখ।
  • জিদানের চাওয়া ‘এমবাপে-হলান্ড-আজার’ আক্রমণত্রয়ী
    আপাতত সবই গুঞ্জন। ২০২১-২২ মৌসুমের ঢের বাকি। তবে স্পেনের দৈনিক এসএ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের আগামী বছরের চাওয়াটা জানিয়ে দিয়েছে আগেভাগে। দলের আক্রমণভাগে এদেন আজারের সঙ্গে দুই তরুণ কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে নাকি চান এই ফরাসি কোচ।
  • লিগ ফেরার ম্যাচে ডর্টমুন্ডের গোল উৎসব
    শঙ্কা-উদ্বেগ তো আছেই। সেগুলোকে ছাপিয়ে এক রকমের উৎসবও ছিল। লম্বা বিরতির পর বুন্ডেসলিগার মাঠে ফেরার উদযাপন কী দুর্দান্তভাবেই না করল বরুশিয়া ডর্টমুন্ড। শালকেকে গোল বন্যায় ভাসিয়ে রাঙিয়ে রাখল লিগ পুনরায় শুরুর দিনটা।
  • হলান্ডের অনুপ্রেরণা রোনালদো
    দৃঢ় মানসিকতা, নিবেদন, ভালো করার ক্ষুধা, পরিশ্রম, সব মিলিয়ে ক্রিস্তিয়ানো রোনালদো হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার। নিঃসন্দেহে তিনি অনেক তরুণ ফুটবলারের নায়ক। যেমনটি আর্লিং হলান্ডের কাছেও। নরওয়ের সম্ভাবনাময় এই তরুণ ফরোয়ার্ড জানিয়েছেন, ছেলেবেলা থেকে পর্তুগিজ ফরোয়ার্ডকে অনুসরণ করেন তিনি।
  • ‘ভবিষ্যতের তারকা হলান্ড’
    বছরের শুরুতে সম্ভাবনা আর প্রত্যাশার ডালি সাজিয়ে যোগ দেন বরুশিয়া ডর্টমুন্ডে। দুই মাসের কম সময়ে নিজের জাত চিনিয়েছেন আর্লিং হলান্ড। সামর্থ্যের ঝলক দেখিয়ে হয়ে উঠেছেন দলটির আক্রমণভাগের সেরা খেলোয়াড়। নরওয়ের এই তরুণ ভবিষ্যতে বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড হয়ে উঠবেন বলে বিশ্বাস তার সাবেক ক্লাব সালসবুর্কের পরিচালক ক্রিস্টোফ ফ্রয়েন্ডের।