• শঙ্কা কাটিয়ে জয়ে ফিরল মোহামেডান
    ৩ গোলে এগিয়ে অনায়াস জয়ের পথেই ছিল মোহামেডান। প্রথমার্ধের শেষ দিকে তারা ১০ জনের দলে পরিণত হলে ঘুরে দাড়ায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। ২ গোল শোধ করে জমিয়ে তুলে ম‍্যাচ। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। শঙ্কা কাটিয়ে জয়ের খুশিতেই মাঠ ছাড়ে মোহামেডান।
  • সারোয়ারের প্রতিরোধ ভেঙে সেমিতে সাইফ স্পোর্টিং
    একের পর এক দারুণ সব সেভ করলেন সারোয়ার হোসেন। কিন্তু জাল অক্ষত রাখতে পারলেন না স্বাধীনতা ক্রীড়া সংঘের গোলরক্ষক। দুই অর্ধের দুই গোলে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল গত আসরের রানার্সআপ সাইফ স্পোর্টিং।
  • ঘটনাবহুল ম্যাচ জিতে গ্রুপ সেরা মোহামেডান
    বসুন্ধরা কিংস সরে দাঁড়ানোয় ‘এ’ গ্রুপে মোহামেডান স্পোর্টিং ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচটি নিয়ে কৌতুহল ছিল বেশ। ফুটবলপ্রেমীদের সে কৌতুহল ষোলো আনাই মিটেছে। সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকারে স্বাধীনতাকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে মোহামেডান।
  • অতিরিক্ত সময়ের গোলে সেমিতে সাইফ স্পোর্টিং
    নির্ধারিত সময়ে সাইফ স্পোর্টিংকে আটকে রাখল স্বাধীনতা ক্রীড়া সংঘ। কিন্তু অতিরিক্ত সময়ে আর পারেনি। মারাজ হোসেন দলকে এগিয়ে নেওয়ার পর ফয়সাল আহমেদ ব‍্যবধান দ্বিগুণ করলেন। দারুণ জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠে গেল দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির দল।
  • দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে গ্রুপ সেরা আবাহনী
    আক্রমণভাগে আলো ছড়ালেন দুই ব্রাজিলিয়ান দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তো ও রাফায়েল অগাস্তো দি সিলভা। শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণ জয় পেল আবাহনী লিমিটেড। ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • রোমাঞ্চকর জয়ে লড়াই জমিয়ে দিল স্বাধীনতা ক্রীড়া সংঘ
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠল স্বাধীনতা ক্রীড়া সংঘ। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি আবারও এগিয়ে গেল। তখনও নাটকীয়তার যদিও ঢের বাকি। পরে আবারও ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ল প্রথমবারের মতো স্বাধীনতা কাপ খেলতে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘ।
  • রয়েল-দি সিলভায় আবাহনীর শুভসূচনা
    শুরুর দিকে স্বাধীনতা ক্রীড়া সংঘ লড়ল সমানে সমান। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নবাগত দলটি হারাতে থাকল ছন্দ। জড়তা কাটিয়ে গুছিয়ে উঠল আবাহনী লিমিটেড। শেষ দিকে নাটকীয়তার ইঙ্গিত মিললেও মেহেদী হাসান রয়েল ও রাফায়েল দি সিলভার নৈপুণ্যে স্বাধীনতা কাপে শুভসূচনা করল প্রতিযোগিতার ২০১৬ সালের রানার্সআপরা।