• আবাহনী কোচ লেমোসের শূন্যতা পূরণের আনন্দ
    শেষের বাঁশি বাজতেই ডাগআউট থেকে ছুটলেন শিষ্যদের দিকে। একদফা উদযাপন শেষ করে একাই ছুটে গেলেন দক্ষিণ দিকের গ্যালারির দিকে। সমর্থকদের সঙ্গে মেতে উঠলেন শিরোপা উৎসবে। আবাহনীর কোচ হিসেবে মারিও লেমোসের প্রথম শিরোপা জয়ের আনন্দ হলো এমনই বাঁধনহারা।
  • কিংসকে উড়িয়ে চ্যাম্পিয়ন আবাহনী
    আগের চার ম্যাচে গোল না পাওয়া রাকিব হোসেন মহাগুরুত্বপূর্ণ ফাইনালে এসেই কাজের কাজটি করলেন। বসুন্ধরা কিংসের জালে গোল উৎসব করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোও। দারুণ জয়ে তিন দশক পর স্বাধীনতা কাপের মুকুট ফিরে পেল আবাহনী লিমিটেড।
  • ঘটনাবহুল ম্যাচে পুলিশ এফসিকে হারিয়ে ফাইনালে কিংস
    ঘটনাবহুল এক ম্যাচ হলো কমলাপুরে। গোল, খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি, দফায় দফায় গ্যালারি থেকে দর্শকদের মাঠে বোতল ছুঁড়ে মারা- সবই হলো! এমন উত্তেজনাকর ম্যাচে শুরুতে এগিয়ে গেল পুলিশ এফসি। সমতা টেনে ম্যাচ অতিরিক্ত সময়ে নিল বসুন্ধরা কিংস। সেখানে ইয়াসিন আরাফাতের গোলে স্বাধীনতা কাপের ফাইনালে উঠল শিরোপাধারীরা।
  • কলিনদ্রেস-জীবনের নৈপুণ্যে ফাইনালে আবাহনী
    দারুণ এক ফ্রি কিকে আবাহনীকে এগিয়ে নিলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। কোস্টা রিকার এই ফরোয়ার্ড আরেকটি ফ্রি কিকে তৈরি করে দিলেন নাবীব নেওয়াজ জীবনের গোলের পথ। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে সাইফ স্পোর্টিংকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • মতিন-ফের্নান্দেসে সেমিতে কিংস
    আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে প্রায় ঘণ্টাখানেক বসুন্ধরা কিংসকে আটকে রাখল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। কিন্তু মতিন মিয়ার দারুণ গোলের পর দৃষ্টিনন্দন শটে ব্যবধান বাড়ালেন জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস। স্বাধীনতা কাপের মুকুট ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল অস্কার ব্রুসনের দল। 
  • শেখ রাসেলকে হারিয়ে সেমিতে পুলিশ
    শুরুতেই পিছিয়ে পড়া শেখ রাসেল ক্রীড়া চক্র ঘুরে দাঁড়ানোর সুযোগ পেল বেশ কয়েকটি। কিন্তু কোনোটাই কাজে লাগাতে পারেনি দলটির ফরোয়ার্ডরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এইলতন মাচাদো দে সৌজা রোজা পেনাল্টি মিস করে হতাশা বাড়ালেন আরও। অনেক সুযোগ নষ্টের চড়া মাশুল দিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেল গত আসরের রানার্সআপরা।
  • অতিরিক্ত সময়ের গোলে সেমিতে সাইফ স্পোর্টিং
    নির্ধারিত সময়ে সাইফ স্পোর্টিংকে আটকে রাখল স্বাধীনতা ক্রীড়া সংঘ। কিন্তু অতিরিক্ত সময়ে আর পারেনি। মারাজ হোসেন দলকে এগিয়ে নেওয়ার পর ফয়সাল আহমেদ ব‍্যবধান দ্বিগুণ করলেন। দারুণ জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠে গেল দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির দল।
  • সেনাবাহিনীকে উড়িয়ে সেমি-ফাইনালে আবাহনী
    প্রথমার্ধের শেষ দিকে চিড় ধরল বাংলাদেশ সেনাবাহিনীর রক্ষণে। দ্বিতীয়ার্ধে তাদের রক্ষণ ধসিয়ে দিল আবাহনী। কলিনদ্রেস-জীবন-ইমনদের নৈপুণ্যে বড় জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • বসুন্ধরার জয়ে কোয়ার্টার-ফাইনালে পুলিশ এফসিও
    কোয়ার্টার-ফাইনাল আগেই নিশ্চিত হওয়ায় চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে নিয়মিত একাদশের আট জনকে বাইরে রেখে দল সাজান বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুসন। তাতে অবশ্য তাদের দাপুটে পারফরম্যান্সে তেমন কোনো কমতি আসেনি। ‘বেঞ্চের’ শক্তি দেখিয়ে বড় জয় নিয়েই স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব শেষ করল শিরোপাধারীরা।
  • নৌবাহিনীকে বিদায় করে অপেক্ষায় পুলিশ
    শুরুতে এগিয়ে গিয়েও জিততে পারেনি পুলিশ এফসি। বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে তারা। তবে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের ওপর নির্ভর করছে পুলিশের সেরা আটে ওঠা।
  • দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে গ্রুপ সেরা আবাহনী
    আক্রমণভাগে আলো ছড়ালেন দুই ব্রাজিলিয়ান দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তো ও রাফায়েল অগাস্তো দি সিলভা। শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণ জয় পেল আবাহনী লিমিটেড। ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • আবারও গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
    মুক্তিযোদ্ধা সংসদ ও বাংলাদেশ সেনাবাহিনীর ড্রয়ে মোহামেডানের জন্য সমীকরণটা হয়ে গিয়েছিল আরও কঠিন। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে যোগ করা সময়ের গোলে তা মিলিয়ে নেওয়ার কিছুটা ইঙ্গিত অবশ্য দিয়েছিল শন লেনের দল। কিন্তু শেষ পর্যন্ত শঙ্কাই হলো সত্যি। স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে এবারও ছিটকে গেল ২০১৪ সালে সবশেষ এই প্রতিযোগিতার শিরোপা জেতা দলটি।
  • দারুণ ড্রয়ে আশায় সেনাবাহিনী, ‘বিপদে’ মোহামেডান
    শুরুর দিকের গোলে জয়ের পথেই ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। কিন্তু নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে সমতায় ফিরল বাংলাদেশ সেনাবাহিনী। দারুণ এই ড্রয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখার সঙ্গে মোহামেডান স্পোর্টিং ক্লাবকেও বিপদের মুখে ঠেলে দিল তারা।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র করে ‘কঠিন পথে’ শেখ জামাল
    শুরুতে এগিয়ে গেল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুই মিনিট পর সমতায় ফিরল শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয়ার্ধে দুই দলই খেলল সাদামাটা ফুটবল। তবে কোয়ার্টার-ফাইনালে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে এড়ানোর স্বস্তি সঙ্গী হলো শেখ রাসেলের। শেখ জামাল পেল কঠিন সেই পথ।
  • উত্তর বারিধারার ড্রয়ে শেষ আট নিশ্চিত শেখ জামালের
    কোয়ার্টার-ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না উত্তর বারিধারার সামনে। শুরু থেকে ভালো খেললেও ধারার বিপরীতে গোল হজম করল দলটি। শেষ দিকে সমতায় ফিরল বটে; কিন্তু স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া এড়াতে পারল না তারা।
  • শেষ মুহূর্তের গোলে চট্টগ্রাম আবাহনীর রক্ষা
    স্বাধীনতা কাপে বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে শুরুতে গোল হজম করে হারের শঙ্কায় পড়েছিল চট্টগ্রাম আবাহনী। তবে শেষ দিকের গোলে মূল্যবান পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে তারা।
  • টানা দ্বিতীয় জয়ে শেষ আটে কিংস
    স্বাধীনতা কাপের মুকুট ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় জয় পেয়েছে বসুন্ধরা কিংস। বাংলাদেশ পুলিশকে হারিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা।
  • রোমাঞ্চকর জয়ে লড়াই জমিয়ে দিল স্বাধীনতা ক্রীড়া সংঘ
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠল স্বাধীনতা ক্রীড়া সংঘ। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি আবারও এগিয়ে গেল। তখনও নাটকীয়তার যদিও ঢের বাকি। পরে আবারও ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ল প্রথমবারের মতো স্বাধীনতা কাপ খেলতে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘ।
  • মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক
    একদিকে পেশাদার সব ফুটবলারে গড়া মোহামেডান স্পোর্টিং। অন্যদিকে, মেহেদী হাসান মিঠু ছাড়া বাংলাদেশ সেনাবাহিনী দলে নেই কোনো পেশাদার ফুটবলার। কিন্তু মাঠের লড়াইয়ে ভিন্ন চিত্র! রঞ্জু শিকদারের দুর্দান্ত সাইড ভলি এবং শাহরিয়ার ইমনের গোলে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল সেনাবাহিনী।
  • শেষ দিকে ম্যাচ জমিয়ে হারল মুক্তিযোদ্ধা সংসদ
    আর্জেন্টাইন কোচের হাত ধরে প্রথম ম্যাচে কষ্টের জয় পাওয়া সাইফ স্পোর্টিং এবার মেলে ধরল পাসিং ফুটবলের পসরা। বলের নিয়ন্ত্রণ, আক্রমণে করল আধিপত্য। সহজ জয়ের পথে থাকা সাইফ স্পোর্টিংকে শেষ দিকে চেপে ধরলেও আটকাতে পারেনি মুক্তিযোদ্ধা সংসদ। শঙ্কার মেঘ সরিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেল দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির দল।
  • ব্রাজিলিয়ানের জোড়া গোলে শেষ আটে শেখ রাসেল
    গোলমুখে আলগা বল পেয়ে সুযোগ কাজে লাগালেন এইলতন মাচাদো দি সৌজা। এরপর একক প্রচেষ্টার গোলে ব্যবধান দ্বিগুণ করলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। টানা দুই জয়ে সবার আগে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • উত্তর বারিধারায় হোঁচট খেল বিবর্ণ শেখ জামাল
    উত্তর বারিধারার বিপক্ষে যেন অচেনা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব! আগের ম্যাচে দাপুটে জয় পাওয়া দলটি এ ম্যাচে থাকল নিজেদের ছায়া হয়ে। বিক্ষিপ্ত কিছু আক্রমণ করল বটে, কিন্তু সেগুলোও ধারহীন। প্রথমার্ধে উজ্জীবিত ফুটবল খেলা উত্তর বারিধারা রুখে দিল স্বাধীনতা কাপের ২০১৩ সালের রানার্সআপদের।
  • ভ্রানিয়াস-কিংসলে-ফের্নান্দেসে বড় জয় কিংসের
    বসুন্ধরা কিংসের জার্সিতে নতুন মিশনের শুরুতে রঙ ছড়ালেন বসনিয়া-হার্জেগোভিয়ার ফরোয়ার্ড স্তইয়ান ভ্রানিয়াস। বাকিরাও ছড়ালেন আলো। প্রায় ‘জাতীয় দল’ নিয়ে খেলতে নামা বাংলাদেশ নৌবাহিনীকে উড়িয়ে স্বাধীনতা কাপের মুকুট ধরে রাখার মিশন শুরু করল বসুন্ধরা কিংস।
  • রয়েল-দি সিলভায় আবাহনীর শুভসূচনা
    শুরুর দিকে স্বাধীনতা ক্রীড়া সংঘ লড়ল সমানে সমান। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নবাগত দলটি হারাতে থাকল ছন্দ। জড়তা কাটিয়ে গুছিয়ে উঠল আবাহনী লিমিটেড। শেষ দিকে নাটকীয়তার ইঙ্গিত মিললেও মেহেদী হাসান রয়েল ও রাফায়েল দি সিলভার নৈপুণ্যে স্বাধীনতা কাপে শুভসূচনা করল প্রতিযোগিতার ২০১৬ সালের রানার্সআপরা।
  • সেনাবাহিনীকে কষ্টে হারাল ক্রুসিয়ানির সাইফ স্পোর্টিং
    কৌতুহল ছিল আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির হাত ধরে সাইফ স্পোর্টিংয়ের পথচলার শুরুটা কেমন হয় দেখার। শুরুতে জামাল-মেরাজরা পারেননি ছন্দময় ফুটবল খেলতে। বরং গোছালো ফুটবলে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে যায়। পরে ঘুরে দাঁড়িয়ে স্বস্তির জয়ে স্বাধীনতা কাপ শুরু করল সাইফ স্পোর্টিং।
  • অনেক সুযোগ নষ্ট করেও জিতল মোহামেডান
    বলের নিয়ন্ত্রণ, আক্রমণে আধিপত্য করেও একের পর এক সুযোগ নষ্টে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল মোহামেডান স্পোর্টিং। তবে শেষ পর্যন্ত স্বস্তির জয় দিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে শন লেনের দল।
  • সহজ জয়ে শুরু শেখ জামালের
    শুরু থেকে বাংলাদেশ বিমানবাহিনীর উপর আধিপত্য করল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। প্রত্যাশিত জয় নিয়ে স্বাধীনতা কাপ মিশন শুরু করল প্রতিযোগিতাটির ২০১২-১৩ মৌসুমের রানার্সআপরা।
  • রাব্বীর গোলে শেখ রাসেলের শুভসূচনা
    দুই মাস সাত দিন বিরতির পর মাঠে ফিরল ফুটবল। তবে ঘাসের মাঠে নয়, টার্ফে। টার্ফে খেলার অনভ্যস্ততার কারণে ফুটবলের স্বাভাবিক গতি হলো ব্যাহত। জমল না ম্যাচ। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে অচেনা টার্ফে কিছুটা মানিয়ে নিয়ে স্বাধীনতা কাপে ঠিকই জয়ে শুরু পেল শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সহজ গ্রুপে বসুন্ধরা কিংস, মোহামেডান ও আবাহনী
    স্বাধীনতা কাপের গ্রুপ পর্বে মোটামুটি মসৃণ পথ পাচ্ছে বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মতো বড় দলগুলো। প্রিমিয়ার লিগের ১২ দল, মুক্তিযুদ্ধে অবদান রাখা তিন বাহিনীসহ মোট ১৫ দল নিয়ে হবে এবারের আসর।
  • এবারের স্বাধীনতা দিবস গুগল ডুডলে ফুটন্ত শাপলা
    ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশেষ ডুডল তৈরি করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। লাল সবুজ পটভুমিতে তৈরি ডুডলটিতে জলাশয়ে ফোটা জাতীয় ফুল শাপলা দেখা গেছে।
  • ‘যোগ্য দল হিসেবে’ চ্যাম্পিয়ন বসুন্ধরা
    ফেডারেশন কাপের ফাইনালে হারের ক্ষতে বসুন্ধরা কিংস কিছুটা হলেও প্রলেপ দিতে পারল স্বাধীনতা কাপ জিতে। নিজেদের প্রথম শিরোপা জেতার পর স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও জানালেন যোগ্য দল হিসেবে সেরা হয়েছে বসুন্ধরা কিংস।
  • শেখ রাসেলের দ্বিতীয় নাকি বসুন্ধরা কিংসের প্রথম
    ঘরোয়া ফুটবলে নিজেদের সেরা সময়টা শেখ রাসেল ক্রীড়া চক্র কাটিয়েছিল ২০১২-১৩ মৌসুমে। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ ও লিগ শিরোপার স্বাদ নিয়েছিল দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। অন্যদিকে নবাগত বসুন্ধরা এ মৌসুমে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের মঞ্চে উঠেছে। ফেডারেশন কাপের রানার্সআপ হওয়া দলটির সামনে আছে প্রথম শিরোপা জয়ের হাতছানি।
  • আবাহনীর বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    জিতুর শট ফেরানোর পর গোলরক্ষক আনিসুর রহমান জিকো নিজেই লক্ষ্যভেদ করলেন। আবাহনী লিমিটেডের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • টাইব্রেকারে জিতে সেমিতে বসুন্ধরা কিংস
    গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস।
  • সাইফকে হারিয়ে সেমিতে আবাহনী
    দ্বিতীয়ার্ধে পাওয়া গোলে সাইফ স্পোর্টিংকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিতে শেখ রাসেল
    শিরোপাধারী আরামবাগ ক্রীড়া সংঘের পর এবার স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলো গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীও। তাদের বিদায় করে সেমি-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রোমাঞ্চকর ম্যাচে আরামবাগকে হারিয়ে সেমিতে ব্রাদার্স
    নির্ধারিত সময়ের খেলা ৩-৩ সমতায় শেষ। অতিরিক্ত সময়ে কোনো দল পেলো না জয়সূচক গোলের দেখা। টাইব্রেকারের প্রথম পাঁচ শুটআউটেও ৩-৩ সমতা। দারুণ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত সাডেন ডেথে বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে সেমি-ফাইনালে উঠল ব্রাদার্স ইউনিয়ন।
  • গ্রুপ পর্ব থেকে মোহামেডানের বিদায়
    দিনের প্রথম ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি বড় জয় পাওয়ায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের সেরা আটে ওঠা আরও কঠিন হয়ে পড়ে। কঠিন কাজটি শেষ পর্যন্ত করতেও পারেনি তারা। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করে স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দলটি।
  • নোফেলকে হারাল রহমতগঞ্জ
    প্রথমার্ধে রকিবুল ইসলাম দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন সিও জুনাপিও। নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপে নিজেদের প্রথম জয় পেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীর সঙ্গে ড্র করে সেরা আটে ব্রাদার্স
    আগেই স্বাধীনতা কাপের সেরা আট নিশ্চিত করা আবাহনী লিমিটেডকে রুখে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গোলশূন্য ড্র করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে দলটি।
  • শেখ জামালকে ছিটকে শেষ আটে শেখ রাসেল
    স্বাধীনতা কাপের শেষ আটে উঠতে জয়ের বিকল্প ছিল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। পারেনি তারা। গ্রুপের শেষ ম্যাচটি ড্র করে কোয়ার্টার-ফাইনালে পা রেখেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সাইফ স্পোর্টিংকে উড়িয়ে গ্রুপ সেরা আরামবাগ
    পল এমিলের হ্যাটট্রিকে সাইফ স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • নোফেলের কাছে হারল মোহামেডান
    স্বাধীনতা কাপে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মোহামেডান স্পোর্টিং ক্লাবের। প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরেছে প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন দলটি।
  • টানা দুই জয়ে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংসের লড়াইটা তেমন জমেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে দুই দলের স্বাধীনতা কাপের ম্যাচটি।
  • মুক্তিযোদ্ধা-ব্রাদার্সের ড্রয়ে সেরা আটে আবাহনী
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচ ড্র হওয়ায় লাভ হয়েছে আবাহনী লিমিটেডের। ‘সি’ গ্রুপ থেকে এক ম্যাচ বাকি থাকতে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ২০১৬ সালের রানার্সআপরা।
  • বিজেএমসিকে হারিয়ে সেরা আটে শিরোপাধারী আরামবাগ
    এক জয়ে দুই প্রাপ্তি হয়ে গেল আরামবাগ ক্রীড়া সংঘের। স্বাধীনতা কাপে জয় দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরুর সঙ্গে কোয়ার্টার-ফাইনালও নিশ্চিত করে নিয়েছে দলটি।
  • মোহামেডান-রহমতগঞ্জ গোলশূন্য ড্র
    চলতি মৌসুমে চেনা চেহারায় এখনও ফিরতে পারেননি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দলটি এবার স্বাধীনতা কাপ শুরু করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে গোলশূন্য ড্র করে।
  • শেখ জামালকে হারিয়ে শুভসূচনা বসুন্ধরা কিংসের
    মৌসুমের দ্বিতীয় দেখায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে বসুন্ধরা কিংস।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু আবাহনীর
    দ্বিতীয়ার্ধে ফয়সাল আহমেদের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।
  • শেষ দিকের গোলে সাইফের জয়
    জামাল ভূইয়ার করা শেষ দিকের গোলে টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • নির্ধারিত হলো স্বাধীনতা কাপের গ্রুপ
    স্বাধীনতা কাপের বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ এবার গ্রুপ পর্বে মোটামুটি সহজ পথ পাচ্ছে। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী সাইফ স্পোর্টিং ও টিম বিজেএমসি।
  • ‘টিম স্পিরিট’ জিতিয়েছে আরামবাগকে
    স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে জয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের বিপক্ষে। সেমি-ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘ বিদায় করে দেয় লিগের আরেক দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। এরপর ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল দলটি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ মারুফুল হক জানালেন, টিম স্পিরিট আর আত্মবিশ্বাসই জিতিয়েছে তার দলকে।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন আরামবাগ
    শুরু থেকে দারুণ খেলা আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে পেরে ওঠেনি চট্টগ্রাম আবাহনী। গতবারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছে মারুফুল হকের দল।
  • রহমতগঞ্জকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী
    স্পট কিক থেকে লক্ষ্যভেদ করলেন শাখাওয়াত হোসেন রনি। দারুণ দক্ষতায় প্রতিপক্ষের স্পট কিক ফেরালেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। রনি-রানার নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ জামালকে বিদায় করে ফাইনালে আরামবাগ
    প্রিমিয়ার লিগের শিরোপাধারী আবাহনী লিমিটেডকে বিদায় করে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে এসে আরেকটি চমক উপহার দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। শেষ মুহূর্তের গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছে মারুফুল হকের দল।
  • শেখ রাসেলকে উড়িয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী
    দাপুটে জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। চতুর্থ কোয়ার্টার-ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ ব্যবধানে হারিয়েছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।
  • আবাহনীকে বিদায় করে সেমিতে আরামবাগ
    আবাহনী লিমিটেডের ত্রি-মুকুট জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • আত্মঘাতী গোলে জিতে সেমিতে রহমতগঞ্জ
    আত্মঘাতী গোলে জিতে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ব্রাদার্সকে হারিয়ে সেমিতে শেখ জামাল
    ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। কাঙ্ক্ষিত গোল এনে দিলেন নুরুল আবসার ও জাহেদ পারভেজ চৌধূরী। ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠছে মাহবুব হোসেন রক্সির দল।
  • শেষ মুহূর্তের গোলে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    শেষ মুহূর্তের গোলে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী
    দুই দলের স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড।
  • মোহামেডানের বিদায়, সেরা আটে শেখ জামাল-রহমতগঞ্জ
    তিন দলের পয়েন্ট সমান হলেও কপাল পুড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ‘এ’ গ্রুপ থেকে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেরা আটে ব্রাদার্স
    স্বাধীনতা কাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্রাদার্স ইউনিয়নের দরকার ছিল জয়। ড্র হলেই চলত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে সমীকরণ মিলিয়ে নিয়েছে ব্রাদার্স।
  • মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ
    স্বাধীনতা কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীকে সঙ্গে নিয়ে সেরা আটে শেখ রাসেল
    টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শফিকুল ইসলাম মানিকের দলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে আবাহনী লিমিটেডেরও।
  • সবার আগে শেষ আটে ফরাশগঞ্জ
    স্বাধীনতা কাপে এসে দারুণ চমক দেখালো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সবার আগে মৌসুমের শেষ টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে উঠেছে কদিন আগে প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাওয়া দলটি।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল আরামবাগ
    স্বাধীনতা কাপে আবারও হোঁচট খেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে গোলশূন্য ড্র করেছে চতুর্থ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা দলটি।
  • বিজেএমসিকে হারিয়ে শুরু আবাহনীর
    ঘরোয়া ফুটবলের ত্রি-মুকুট জয়ের হাতছানি নিয়ে খেলতে নামা আবাহনী লিমিটেড স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে। ‘সি’ গ্রুপের ম্যাচে টিম বিজেএমসিকে ২-০ গোলে হারিয়েছে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগে জিতে আসা দলটি।
  • শেখ জামাল-মোহামেডান ম্যাচ ড্র
    পয়েন্ট ভাগাভাগি করে স্বাধীনতা কাপ শুরু করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘এ’ গ্রুপে দুই দলের ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়।
  • ব্রাদার্সকে হারিয়ে শুভসূচনা ফরাশগঞ্জের
    স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারিয়েছে তারা।
  • চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিংয়ের নাটকীয় ড্র
    দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এগিয়ে যাওয়া চট্টগ্রাম আবাহনী জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু এরপরই পেনাল্টি থেকে গোল পেল সাইফ স্পোর্টিংও। স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচ ১-১ নাটকীয় ড্রয়ে শেষ হলো।
  • আবাহনীর সামনে ত্রি-মুকুটের হাতছানি
    ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ জেতা আবাহনী লিমিটেডের সামনে ঘরোয়া ফুটবলে ত্রি-মুকুট জয়ের হাতছানি। দলটির ম্যানেজার সত্যজিৎ দাস রূপুও জানিয়েছেন, স্বাধীনতা কাপ জিতে ২০১৬-১৭ মৌসুম শেষের লক্ষ্য তাদের।
  • স্বাধীনতা কাপে মোহামেডানের গ্রুপে জামাল, আবাহনীর গ্রুপে রাসেল
    স্বাধীনতা কাপে মোহামেডান স্পোর্টিং ক্লাবের গ্রুপে পড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আবাহনী লিমিটেডের গ্রুপে পড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • বিদেশি ফুটবলার ছাড়াই স্বাধীনতা কাপ
    আগামী ১৬ জানুয়ারি মাঠে গড়াবে স্বাধীনতা কাপ ফুটবল। এবার টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড় খেলাতে পারবে না ক্লাবগুলো।