• ‘ইতালিয়ান ফুটবলের পুনর্জাগরণ’
    ১৩ নভেম্বর ২০১৭, মিলানে যেন অস্তমিত হয় ইতালিয়ান ফুটবলের সূর্য। সেদিন সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করে ও দুই লেগ মিলিয়ে হেরে বিশ্বকাপ বাছাইপর্ব উতরাতে ব্যর্থ হয় ইতালি। বিশ্ব ফুটবলের পরাশক্তি, চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন, ফুটবল আভিজাত্যের দেশই কিনা জায়গা করে নিতে পারেনি ৩২ দলের বিশ্বকাপে! বলা হচ্ছিল, ইতালিয়ান ফুটবলের অন্ধকারতম অধ্যায়। সময়ের পালায় সেই ইতালিই এখন উদ্ভাসিত আলোয় ভাস্বর। ইউরোপ সেরার গর্বে উজ্জ্বল।
  • বোনুচ্চির কণ্ঠে ‘সবচেয়ে কঠিন পরীক্ষায়’ পাশ করার আনন্দ
    প্রায় দেড় যুগের ক্যারিয়ারে অসংখ্য ম্যাচ খেলেছেন। মুখোমুখি হয়েছেন অনেক শক্তিশালী দলের বিপক্ষে। তবে স্পেনের কঠিন চ্যালেঞ্জ উতরানোর পর লিওনার্দো বোনুচ্চি বললেন, এত কঠিন পরীক্ষায় তিনি পড়েননি আগে। তার ক্যারিয়ারে এটাই ‘কঠিনতম ম্যাচ।’
  • কিয়েভের স্মৃতি আওড়ে বোনুচ্চির ‘ভিন্ন ম্যাচের’ বার্তা
    আবারও প্রতিপক্ষ স্পেন। ইতালি দলে ফিরে ফিরে আসছে ৯ বছর আগের সেই দুঃসহ স্মৃতি। ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে সেবার স্পেনের কাছে বিধ্বস্ত হয়েছিল আজ্জুরিরা। এবারের লড়াইয়ের আগে লিওনার্দো বোনুচ্চি প্রত্যয়ী কণ্ঠে দিলেন দারুণ কিছুর প্রতিশ্রুতি।
  • বোনুচ্চি করোনাভাইরাসে আক্রান্ত
    দেমিরালের পর ইউভেন্তুসের আরেক ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • সাররিকে বুঝতে পারা সহজ ছিল না: বোনুচ্চি
    নতুন কোচ মাওরিসিও সাররির সঙ্গে শুরুটা সহজ ছিলো না ইউভেন্তুসের খেলোয়াড়দের। সেরি আ শিরোপা জেতার পর লিওনার্দো বোনুচ্চি ফিরে গেলেন শুরুর সেই দিনগুলোতে। অভিজ্ঞ এই ডিফেন্ডার জানালেন, সাররির ট্যাকটিসের সঙ্গে মানিয়ে নেওয়া তাদের জন্য বেশ কঠিন ছিল।
  • ইউভেন্তুস ছেড়ে মিলানে বোনুচ্চি
    সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুস থেকে ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চিকে নিয়েছে এসি মিলান।
  • 'ইউভেন্তুসে অভিজ্ঞতা ও উদ্দীপনা এনেছে আলভেস'
    বার্সেলোনায় আট বছর কাটানোর পর ইউভেন্তুসে প্রথম মৌসুমেই দলটির খেলার ধরনের সঙ্গে দানি আলভেস যেভাবে মানিয়ে নিয়েছেন তাতে মুগ্ধ ক্লাব সতীর্থ লিওনার্দো বোনুচ্চি। ইতালির এই ডিফেন্ডারের মতে, আলভেস ক্লাবে অভিজ্ঞতা ও উদ্দীপনা বয়ে এনেছেন।
  • 'ইউভেন্তুস এখন আর বিস্ময় নয়'
    লিওনার্দো বোনুচ্চির মতে, ইউরোপ সেরার মঞ্চে ইউভেন্তুস এখন আর 'বিস্ময়' নয়। গত দুই বছরে দারুণভাবে গড়ে ওঠা দলটি চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম বড় শক্তি বলে মনে করেন ইতালির এই ডিফেন্ডার।
  • ইউভেন্তুসের জয়ে দারুণ গোল বোনুচ্চির
    সেরি আয় নিজেদের মাঠে জেনোয়াকে উড়িয়ে দিয়েছে ইউভেন্তুস। দলের ৪-০ ব্যবধানের জয়ে দারুণ এক গোলে অবদান রাখেন ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।
  • ‘বার্সাকে হারিয়ে শক্তির প্রমাণ দিয়েছে ইউভেন্তুস’ 
    কোয়ার্টার-ফাইনালে হারিয়ে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে ইউভেন্তুস তাদের শক্তিমত্তা দেখিয়েছে বলে মনে করেন লিওনার্দো বোনুচ্চি। ইতালির এই ডিফেন্ডারের মতে, লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারকে নিয়ে গড়া আক্রমণভাগের একটি দলকে দুই লেগে গোলবঞ্চিত রাখাই এর প্রমাণ।
  • শেষ আটে বার্সাকে চায় ইউভেন্তুস
    দুই বছর আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইউভেন্তুসের। প্রতিশোধের নেশায় এবার কোয়ার্টার-ফাইনালেই স্পেনের ক্লাবটিকে প্রতিপক্ষ হিসেবে চান ইউভেন্তুসের লিওনার্দো বোনুচ্চি।