• ব্রাজিল ম্যাচ অন্য ম্যাচের মতোই: আর্জেন্টিনা কোচ
    দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ মাঠে গড়ানোর আগে বারুদে উত্তাপ ছড়াবে। দুই কোচের মধ্যে চলবে কথার লড়াই। দুই পক্ষের সমর্থকরাও কম যাবেন না। ব্রাজিলি-আর্জেন্টিনা ম্যাচ ঘিরে এটা হওয়াই তো স্বাভাবিক। কিন্তু আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি যেন উত্তাপে পানি ঢেলে দিলেন! বললেন-এটি স্রেফ আরেকটা ম্যাচ!
  • আত্মতুষ্টির সুযোগ নেই: আর্জেন্টিনা কোচ
    ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্সে গোলও মিলেছে একাধিক। সঙ্গে প্রাপ্তি পূর্ণ তিন পয়েন্ট। ভেনেজুয়েলার বিপক্ষে দলের খেলায় তাই খুশি লিওনেল স্কালোনি। তবে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ দেখছেন না আর্জেন্টিনা কোচ। শিষ্যদের পারফরম্যান্সে আরও উন্নতির তাগিদ দিলেন তিনি।
  • বিশ্বকাপ বাছাইয়ে খেলতে 'প্রস্তুত' মেসি
    চলতি মৌসুমে নতুন ক্লাবের হয়ে একটি ম্যাচে খেলেছেন আধা ঘণ্টারও কম সময়। তাই ম্যাচ ফিটনেসের ঘাটতি থাকাটাই স্বাভাবিক। তবে বিশ্বকাপ বাছাইয়ে খেলার জন্য লিওনেল মেসি যথেষ্ট ফিট বলে মনে করছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের আশা, আসছে তিন ম্যাচেই খেলবেন দলের সেরা তারকা।
  • চোট নিয়ে খেলেই মেসির শিরোপা
    সবচেয়ে বেশি গোল, সবচেয়ে বেশি অ্যাসিস্ট, টুর্নামেন্টের সেরা ফুটবলার, সব মিলিয়ে মেসিময় এক শিরোপা আর্জেন্টিনার। ফুটবল বিশ্বজুড়েও তাই চলছে লিওনেল মেসির স্তুতি। আর্জেন্টিনা কোচ যা বললেন, তাতে সেই স্তুতির স্রোতে বইবে আরও প্রবল জোয়ার। সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচ পুরো ফিট না হয়েই খেলেছেন আর্জেন্টিনা অধিনায়ক!
  • সমর্থকদের মুখে হাসিই আর্জেন্টিনা কোচের পুরস্কার
    বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে এগিয়ে গিয়েও জিততে না পারায় নিজের কৌশল নিয়ে বেশ চাপে ছিলেন লিওনেল স্কালোনি। তবু সেই পথেই অটল থাকেন আর্জেন্টিনা কোচ। সেই পথ ধরেই মিলল সাফল্যের ঠিকানা। ২৮ বছরের অপেক্ষা শেষে ধরা দিল কাঙ্ক্ষিত ট্রফি। তবে স্কালোনির কাছে আসল ট্রফি সমর্থকদের মুখের হাসি।
  • ‘মেসিই সর্বকালের সেরা, প্রমাণের জন্য ট্রফির দরকার নেই’
    লিওনেল মেসিই কি সর্বকালের সেরা? অন্তত সময়ের সেরা? যুক্তি-তর্ক চলমান। অনেকের আলোচনা থমকে যায় ট্রফিতে এসে। দেশের হয়ে এখনও বড় কোনো ট্রফি জিততে পারেননি মেসি। এবার কোপা-আমেরিকা জিতলে বিতর্কের অবসান, এমনটি ভাবা লোকের সংখ্যাও কম নয়। তবে সেই দলে নেই লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের চোখে, মেসি এমনিতেই সর্বকালের সেরা।
  • ব্রাজিলের বিপক্ষে ‘প্রতিশোধ’ নয়, আর্জেন্টিনা কোচের বিশ্বাস কাজে
    চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে লড়াই, কিছু হিসাব চুকানোর পালা, ট্রফি খরা ঘোচানো; আর্জেন্টিনার সামনে হাতছানি অনেক কিছুরই। সবকিছুকেই সুযোগ হিসেবে দেখছেন লিওনেল স্কালোনি। তবে ব্রাজিলের বিপক্ষে ফাইনালকে প্রতিশোধের ম্যাচ মনে করেন না আর্জেন্টিনা কোচ। তার কাছে ‘প্রতিশোধ’ শব্দটির কোনো জায়গা নেই।
  • পরিসংখ্যানে তিতে-লিওনেল স্কালোনি
    কোপা আমেরিকায় ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার স্বপ্নের ফাইনালে লড়াইয়ের ভেতর আছে কত লড়াই। মহারণে মাঠে নেইমার, পাকেতাদের মুখোমুখি হবে মেসি, মার্তিনেসরা। ডাগআউটে তিতে আর লিওনেল স্কালোনির দ্বৈরথ। টানা দ্বিতীয় শিরোপায় চোখ ব্রাজিল কোচ তিতের। আর্জেন্টিনার ২৮ বছরের শিরোপা খরা কাটানোর ছক কষছেন দলটির কোচ স্কালোনি।
  • কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে যেতে চায় না আর্জেন্টিনা
    কোপা আমেরিকার ফাইনালে ওঠার লড়াইয়ে নিখুঁত একটি ম্যাচ খেলার পরিকল্পনা আঁটছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। কলম্বিয়ার বিপক্ষে তারা জয় নিশ্চিত করতে চায় ম্যাচের নির্ধারিত সময়েই। তার চাওয়া, টাইব্রেকারে যেন না যেতে হয়।
  • কোচের চোখে মেসির সঙ্গে তুলনীয় কেউ নয়
    লিওনেল মেসির প্রতি মুগ্ধতার কথা অনেকবারই বলেছেন লিওনেল স্কালোনি। দলের অধিনায়কের স্তুতি আরও একবার শোনা গেল আর্জেন্টিনা কোচের কণ্ঠে। একুয়েডরের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর বললেন, তার চোখে মেসিই সর্বকালের সেরা।
  • ‘গতিময় একুয়েডর’ নিয়ে সতর্ক আর্জেন্টিনা
    গ্রুপ পর্বে দুই দলের পথচলা ছিল দুই রকম। অপরাজিত থেকে শেষ আটে এসেছে আর্জেন্টিনা। শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ড্র করে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে একুয়েডর। তবে এতে স্বস্তির উপকরণ পাচ্ছেন না লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের চোখে নকআউট পর্বে সব দলই সমান। তার দলকে ভোগানোর মত রসদ একুয়েডর শিবিরে দেখছেন তিনি। 
  • ‘ক্রমেই উন্নতি হচ্ছে আর্জেন্টিনার’
    সময় যত গড়াচ্ছে, আর্জেন্টিনার খেলাও যেন তত খুলছে। ড্র দিয়ে কোপা আমেরিকা শুরু করা দল গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলেছে দুর্দান্ত। মিডফিল্ডার জিওভানি লো সেলসো তাই বলছেন, দারুণ ছন্দে থেকে শেষ আটের লড়াইয়ে যাচ্ছে তাদের দল।
  • ব্রাজিল সবশেষ হেরেছে আমাদের কাছেই: আর্জেন্টিনা কোচ
    এবারের কোপা আমেরিকায় ব্রাজিল-আর্জেন্টিনার দেখা হতে পারে কেবল ফাইনালেই। দুই দলের জন্যই যদিও তা এখনও দূরের পথ। তবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সম্ভাব্য লড়াই এখন থেকেই ছড়াচ্ছে রোমাঞ্চ। গ্রুপ পর্বে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির সংবাদ সম্মেলনেও উঠল সেই প্রসঙ্গ। ব্রাজিলকে নিয়ে বলার পাশাপাশি আর্জেন্টিনা কোচ বললেন নিজ দল, লিওনেল মেসি এবং আরও অনেক কিছু নিয়েও।
  • কোপা আমেরিকার মাঠের সমালোচনায় ব্রাজিল কোচও
    কোপা আমেরিকার শুরু থেকেই নিল্তন সান্তোসের মাঠ নিয়ে চলছে সমালোচনা। প্রশ্ন তুলছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। ফুটবল খেলার অনুপযোগী বলে মন্তব্য করেছিলেন দলটির কোচ লিওনেল স্কালোনি। প্রায় একই সুর ব্রাজিল কোচ তিতের কণ্ঠেও।
  • মেসিকে বিশ্রাম দিতে চেয়েও পারেননি কোচ
    এই বৃহস্পতিবার ৩৪ বছর পূর্ণ করবেন লিওনেল মেসি। একজন ফুটবলারের জন্য এই বয়স তো কম নয়! ক্লাব মৌসুমের লম্বা ধকল, এরপর জাতীয় দলের হয়ে সব ম্যাচের প্রতিটি মিনিট মাঠে থাকা। ক্লান্তি-শ্রান্তি পেয়ে না বসার কারণ নেই। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে তাই মেসিকে বিশ্রাম দিতে চেয়েছিলেন লিওনেল স্কালোনি। তবে শেষ পর্যন্ত নিজের ভাবনায় অটল থাকতে পারেননি আর্জেন্টিনা কোচ। তার সবচেয়ে বড় নির্ভরতাই যে মেসি!
  • মেসির নেতৃত্বে পরিবর্তন দেখেন না কোচ
    গোল করা, সতীর্থদের দিয়ে গোল করানো, আক্রমণের সুর বেঁধে দেওয়া থেকে শুরু করে মাঝেমধ্যে নিচে নেমে রক্ষণের সহযোগিতা, সবই করতে দেখা যায় লিওনেল মেসিকে। পারফরম্যান্স দিয়ে যে নেতৃত্ব, সেখানে মেসির কোনো পরিবর্তন দেখেন না লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচের মতে, সবসময়ের মতো নেতার ভূমিকাতেই আছেন মেসি।
  • প্যারাগুয়ে খুবই অস্বস্তিকর ও কঠিন প্রতিপক্ষ: আর্জেন্টিনা কোচ
    ড্র দিয়ে শুরুর পর উরুগুয়ের বিপক্ষে জয় মেলায় আর্জেন্টিনা এখন আরও বেশি আত্মবিশ্বাসী। এবার তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে, যারা কোপা আমেরিকায় যাত্রা শুরু করেছে বলিভিয়াকে হারিয়ে। লিওনেল স্কালোনি তাই সতর্ক। প্যারাগুয়েকে খুবই অস্বস্তিকর ও কঠিন প্রতিপক্ষ বলে মনে করেন আর্জেন্টিনা কোচ।
  • শুরুর একাদশে আগুয়েরোকে রাখার ইঙ্গিত স্কালোনির
    চিলির বিপক্ষে নেমেছিলেন বদলি। উরুগুয়ের বিপক্ষে খেলার সুযোগই মেলেনি। সের্হিও আগুয়েরোর আর্জেন্টিনার শুরুর একাদশে ফেরার অপেক্ষা ফুরাচ্ছেই না। তবে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছেন বার্সেলোনার ফরোয়ার্ডকে প্যারাগুয়ের বিপক্ষে শুরুর একাদশে সুযোগ দেওয়ার। অবশ্য এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ম্যাচের আগে নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।
  • গোল মিলবে, বিশ্বাস আর্জেন্টিনা কোচের
    চিলির বিপক্ষে সুযোগ তৈরির তুলনায় গোল মেলেনি। দারুণ ফ্রি কিকে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। উরুগুয়ের বিপক্ষে সুযোগ যে আরও কম মিলবে, তা জানা আছে লিওনেল স্কালোনির। তবে গোল পাওয়ার ব্যাপারে আশাবাদী আর্জেন্টিনা কোচ।
  • ড্রয়ের পর মাঠ নিয়ে অভিযোগ আর্জেন্টিনা কোচের
    অধিনায়ক লিওনেল মেসি প্রশ্ন তুলেছেন নিল্তন সান্তোসের মাঠ নিয়ে। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি করেছেন কড়া সমালোচনা। চিলির বিপক্ষে ড্রয়ের পর জানিয়েছেন, এই মাঠ অন্য খেলার জন্য উপযোগী, ফুটবলের জন্য নয়।
  • ব্রাজিলে ‘পার্টি’ চান আর্জেন্টিনা কোচ
    কোপা আমেরিকায় গত ছয় আসরে চারবার ফাইনালে খেলেও মেলেনি শিরোপা। সবশেষ ২০১৯ সালে ব্রাজিলে পেতে হয়েছে তীরে গিয়ে তরি ডোবার তিক্ত স্বাদ। পরিবর্তিত পরিস্থিতিতে এবারও আয়োজক ব্রাজিল। খরা কাটানোর পুরান স্বপ্ন নিয়ে আবার দেশটিতে নোঙর ফেলেছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের মাটিতেই এবার উৎসব করতে চান দলটির কোচ লিওনেল স্কালোনি।
  • স্কোরিংয়ে উন্নতির তাগিদ আর্জেন্টিনা কোচের
    লম্বা বিরতি শেষে ফেরার ম্যাচে চিলির গোলমুখে ভুগতে দেখা গেছে মেসিদের। সুযোগ নষ্টের মিছিলে হারাতে হয় পয়েন্ট। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির ভাবনায় তাই স্কোরিংয়ে সমস্যা কাটানোর তাগিদ।
  • কোপা আমেরিকায় খেলবে আর্জেন্টিনা
    ব্রাজিলের নাজুক করোনাভাইরাস পরিস্থিতির মাঝেই সেখানে কোপা আমেরিকার আয়োজনের সিদ্ধান্ত হতবাক করেছে অনেককে। ব্রাজিলসহ আরও কয়েকটি দেশের খেলোয়াড়রাও সেখানে খেলতে আপত্তি জানিয়েছে। তবে, এমন দুরূহ পরিস্থিতিতেও টুর্নামেন্টে অংশ নিতে আপত্তি নেই আর্জেন্টিনার।
  • চোট কাটিয়ে আর্জেন্টিনা একাদশে তাগলিয়াফিকো
    শেষ সময়ের জন্য অপেক্ষার কোনো কারণ দেখছেন না লিওনেল স্কালোনি। পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য আগেভাগেই আর্জেন্টিনা কোচ জানিয়ে দিলেন একাদশ। চোট কাটিয়ে ফিরছেন প্রথম পছন্দের লেফট-ব্যাক নিকোলাস তাগলিয়াফিকো। বাদ পড়েছেন ফরোয়ার্ড লুকাস ওকাম্পোস।
  • ভিএআরের কড়া সমালোচনায় আর্জেন্টিনা কোচ
    বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ শেষে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির (ভিএআর) ব্যবহার নিয়ে কড়া সমালোচনা করেছেন লিওনেল স্কালোনি। রেফারির বেশ কয়েকটি সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে আর্জেন্টিনা কোচ বলেছেন, এমন ফুটবল কেউ পছন্দ করে না।
  • দি মারিয়াকে উপেক্ষা ছিল ‘ভুল’
    বড় দেরিতে নিজের ভুলটা বুঝতে পেরেছিলেন লিওনেল স্কালোনি। তখন আর সময় ছিল না শুধরে নেওয়ার। এবার আর কোনো ভুল করেননি। ছন্দে থাকা আনহেল দি মারিয়াকে ফিরিয়েছেন দলে, দিয়েছেন উপেক্ষার ব্যাখ্যা।
  • ‘ব্যথা নিয়েই খেলবে মেসি’
    হালকা চোট নিয়েই আর্জেন্টিনায় আসা লিওনেল মেসি এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তবে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে তার খেলা নিয়ে অনেকটাই নিশ্চিত লিওনেল স্কালোনি। কোচ জানালেন, ব্যথা নিয়েই খেলতে প্রস্তুত আর্জেন্টিনা অধিনায়ক।
  • আর্জেন্টিনা কোচের কণ্ঠে এখন অন্য সুর
    ম্যাচের আগে বলেছিলেন, হার এড়াতে পারলেই খুশি। কিন্তু জয়ের পর আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বললেন অন্য কথা। তৃপ্তির ঢেকুর তুলে জানালেন, লা পাসের লড়াইয়ে জিততেই চেয়েছিলেন তিনি।
  • দলে পরিবর্তনের আভাস আর্জেন্টিনা কোচের
    অন্য কোথাও হলে হয়তো ম্যাচ জয়ী একাদশে রদবদলের কথা ভাবতেন না লিওনেল স্কালোনি। কিন্তু লা পাসের উচ্চতার কথা মাথায় রেখে পরিবর্তন অপরিহার্য মনে হচ্ছে তার। স্কিলের চেয়েও ফিটনেসকে বেশি গুরুত্ব দেওয়ার কথা ভাবছেন আর্জেন্টিনা কোচ।
  • ‘মেসির বার্সায় থেকে যাওয়া আর্জেন্টিনার জন্য ইতিবাচক’
    অনেক টানাপোড়েনের পর লিওনেল মেসি থেকে গেছেন বার্সেলোনায়। মাঠেও ফিরেছেন। ছড়িয়েছেন আলো। মেসির কাম্প নউয়ে থেকে যাওয়া, দ্রুত মাঠে ফেরা, ফিট হয়ে ওঠা-সবকিছুই আর্জেন্টিনার জন্য ইতিবাচক বলে মনে করেন দলটির কোচ লিওনেল স্কালোনি।
  • উরুগুয়ে বিপজ্জনক দল: আর্জেন্টিনা কোচ
    আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষকে সমীহ করছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তারুণ্য ও অভিজ্ঞতার সমন্বয়ে উরুগুয়ে বিশ্বের অন্যতম সেরা দল বলে মনে করেন তিনি।
  • আর্জেন্টিনার তরুণ খেলোয়াড়দের নিয়ে রোমাঞ্চিত স্কালোনি
    নিষেধাজ্ঞার কারণে নেই লিওনেল মেসি। আর গত কোপা আমেরিকার পর থেকে দলের বাইরে আনহেল দি মারিয়া ও সের্হিও আগুয়েরো। তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে জার্মানি ও একুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচে সুযোগ পাওয়া তরুণদের পারফরম্যান্সে রোমাঞ্চিত আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ভবিষ্যতে এই খেলোয়াড়দের নিয়ে আর্জেন্টিনা দুর্দান্ত এক দল হয়ে উঠবে বিশ্বাস তার।
  • 'ঢাকায় প্যারাগুয়ে ম্যাচ' দিয়ে ফিরবেন মেসি
    আগামী মাসে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেটা সত্যি হলে নিষেধাজ্ঞা কাটিয়ে বাংলাদেশের মাটিতে হতে যাওয়া ওই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন লিওনেল মেসি।
  • মেসির অনুপস্থিতিতে দলের ‘সেরা পারফরম্যান্সে’ খুশি স্কালোনি
    আন্তর্জাতিক ফুটবলে নিষেধাজ্ঞায় লিওনেল মেসি। ছিলেন না সের্হিও আগুয়েরো ও আনহেল দি মারিয়াও। তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে জার্মানির বিপক্ষে শুরুতে দুই গোল খেয়ে কোণঠাসা হয়ে পড়ার পরও দল যেভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়িয়েছে তাতে ভীষণ খুশি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।
  • মার্তিনেস ও দিবালাকে নিয়ে আশাবাদী আর্জেন্টিনা কোচ
    আর্জেন্টিনা দলে দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও লাউতারো মার্তিনেসের উজ্জ্বল ভবিষ্যত দেখছেন দলটির কোচ লিওনেল স্কালোনি।
  • নিখুঁত ম্যাচ খেলার তৃপ্তি আর্জেন্টিনা কোচের
    মেক্সিকোকে উড়িয়ে দেওয়া প্রীতি ম্যাচে শিষ্যদের পারফরম্যান্সে মুগ্ধ আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির দাবি নিখুঁত খেলেছে তার দল।
  • আর্জেন্টিনার কোচের মেয়াদ বাড়ল
    আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির মেয়াদ বাড়িয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে দলের দায়িত্বে থাকবেন তিনি।
  • আর্জেন্টিনার দায়িত্বে থাকছেন স্কালোনি
    লিওনেল স্কালোনি এ বছরের শেষ পর্যন্ত আর্জেন্টিনার কোচের দায়িত্বে থাকবেন বলে নিজেই জানিয়েছেন।
  • মেসির ওপর আস্থা আর্জেন্টিনা কোচের
    কোপা আমেরিকায় এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি লিওনেল মেসি। তবে শিষ্যের ওপর আস্থা অটুট আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির। টুর্নামেন্টে দলের অধিনায়কের খেলায় সন্তুষ্ট তিনি।
  • ব্রাজিলের বিপক্ষে মেসির খেলা নিয়ে আর্জেন্টিনা কোচের রসিকতা
    ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার সেমি-ফাইনালে দলের সেরা তারকা খেলবে কিনা তা নিয়ে মজা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। বলেছেন, লিওনেল মেসির খেলা নিশ্চিত নয় এখনও!
  • ব্রাজিল চাপে থাকায় সুবিধা দেখছে আর্জেন্টিনা
    চেনা মাঠে আর নিজেদের দর্শকের সামনে ব্রাজিলের চাপে থাকার পরিস্থিতি কাজে লাগাতে চান আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।
  • মাঠে মেসির অবদান গুরুত্বপূর্ণ: আর্জেন্টিনা কোচ
    লিওনেল মেসি নিজেও স্বীকার করেছেন মাঠে সেরাটা দিতে পারছেন না। তবে শুধু মাঠের পারফরম্যান্স দিয়ে এই তারকা ফরোয়ার্ডকে যাচাই করতে রাজি নন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ভেনেজুয়েলাকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠার পর মনে করিয়ে দিলেন মেসির গুরুত্বপূর্ণ অবদানের কথা।
  • মেসিদের ওপর চাপ না দেওয়ার অনুরোধ কোচের
    কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ওঠার পর আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি সাফল্যের জন্য তার দলকে চাপ না দিতে গণমাধ্যম ও সমর্থকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
  • বাঁচা-মরার ম্যাচের আগে মানসিকভাবে ‘ভালো অবস্থায়’ আর্জেন্টিনা
    দুর্বল কাতারকে হারালেই কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত মেসিদের। গ্রুপের শেষ ম্যাচের আগে মনস্তাত্ত্বিক দিক থেকে আর্জেন্টিনা তাই ভালো অবস্থায় আছে বলে জানিয়েছেন কোচ লিওনেল স্কালোনি।
  • বাজে খেলার কথা স্বীকার আর্জেন্টিনা কোচের
    ড্রয়ের পর আর্জেন্টিনা কোচ মেনে নিলেন প্যারাগুয়ের বিপক্ষে ভালো খেলেনি তার দল। বার বার বল হারানোর কারণে মেসি-আগুয়েরোরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি বলেও মনে করেন তিনি।
  • এই ম্যাচ থেকেও ভালো কিছু খুঁজছেন আর্জেন্টিনা কোচ
    শুরুর ২০ মিনিট ভালো খেলেছে দল। ‘বাজে’ শেষ সময়টা বাদ দিলে দ্বিতীয়ার্ধে ভালো খেলেছে মেসিরা - কলম্বিয়ার কাছে হেরে যাওয়া ম্যাচ নিয়ে মূল্যায়ন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির।
  • দুর্ঘটনায় চোট পেয়েছেন আর্জেন্টিনার কোচ
    সাইকেল চালানোর সময় দুর্ঘটনায় পড়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। চিকিৎসা শেষে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
  • কোপা আমেরিকায় খেলবেন মেসি
    ব্রাজিলে কোপা আমেরিকায় দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা লিওনেল মেসি খেলবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।
  • দেখা যাক মেসি খেলতে পারে কি-না: আর্জেন্টিনা কোচ
    আন্তর্জাতিক ফুটবলে লিওনেল মেসি শিগগিরই ফিরবেন বলে আশাবাদী দেশটির ফুটবল কর্মকর্তারা। তবে অনেক দিন ধরে দেশের সেরা খেলোয়াড়ের সঙ্গে কথা হয়নি বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।
  • মেসির জাতীয় দলে ফেরা নিয়ে আশাবাদী আর্জেন্টিনা কোচ
    চলতি বছরের জুন-জুলাইয়ে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকার আগেই লিওনেল মেসি আন্তর্জাতিক ফুটবলে ফিরবেন বলে আশাবাদী আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।
  • ‘কোপা আমেরিকা পর্যন্ত’ আর্জেন্টিনার কোচ স্কালোনি
    আর্জেন্টিনা জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আগামী বছর ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকা পর্যন্ত স্থায়ীভাবে দায়িত্ব দিতে যাওয়ার কথা জানিয়েছেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া।
  • দিবালা ও ইকার্দির খরা কাটায় খুশি আর্জেন্টিনা কোচ
    মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে জাতীয় দলের হয়ে প্রথম গোলের দেখা পাওয়া দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও মাউরো ইকার্দির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি।
  • স্থায়ীভাবে স্কালোনিকে চান আর্জেন্টিনার খেলোয়াড়রা
    ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে পাঁচ ম্যাচের তিনটিতেই জিতেছে আর্জেন্টিনা। দলের আস্থা অর্জন করা এই কোচকে এবারে স্থায়ীভাবে চাইছেন একাধিক খেলোয়াড়।
  • মেসির আর্জেন্টিনা দলে ফেরা নিয়ে আত্মবিশ্বাসী কোচ
    লিওনেল মেসি দ্রুতই জাতীয় দলে ফিরবেন বলে মনে করেন আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। তবে এ বিষয়ে তারকা এই ফরোয়ার্ডের সঙ্গে অবশ্য কোনো কথা হয়নি তার।
  • আর্জেন্টিনার ভবিষ্যৎ নিয়ে আশাবাদী কোচ
    চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হারের হতাশা আছে। তবে জেদ্দার ম্যাচে দলের পারফরম্যান্সে খুশি লিওনেল স্কালোনি। দলের ভবিষ্যৎ নিয়েও দারুণ আশাবাদী আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ।
  • দিবালার সঙ্গে আমার কোনো সমস্যা নেই: আর্জেন্টিনা কোচ
    লিওনেল মেসির মতো একই পজিশনে খেলার কারণেই মূলত সাবেক কোচের অধীনে একাদশে জায়গা পেতেন না পাওলো দিবালা। তবে নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতেও ইউভেন্তুস ফরোয়ার্ডের সুযোগ না পাওয়াটা বিস্ময়কর। তাকে কোচ পছন্দ করেন না বলেও গুঞ্জন উঠেছে। তবে অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি পরিষ্কার করে জানিয়েছেন, আক্রমণভাগের এই খেলোয়াড়ের সঙ্গে তার কোনো সমস্যা নেই।
  • ১০ নম্বর জার্সি মেসির জন্য রাখা আছে: আর্জেন্টিনা কোচ
    আর্জেন্টিনা দলে লিওনেল মেসির জন্য ১০ নম্বর জার্সিটা সংরক্ষণ করে রাখা হয়েছে বলে জানিয়েছেন লিওনেল স্কালোনি। দলটির অন্তবর্তীকালীন কোচের বিশ্বাস, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার তার আন্তর্জাতিক ক্যারিয়ার আরও দীর্ঘায়িত করবেন।
  • আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি
    আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ হিসেবে লিওনেল স্কালোনির নাম ঘোষণা করা হয়েছে।