• রোমাঞ্চকর জয়ে প্রেরণার ছবি দেখছেন আল্লেগ্রি
    সেরি আতে চলতি মৌসুমে শুরু থেকেই ছন্দহীন ইউভেন্তুস। একের পর এক পয়েন্ট খুইয়ে পয়েন্ট টেবিলেও অবস্থান নাজুক। এই কঠিন পরিস্থিতিতেই দারুণ এক জয় পেয়েছে তারা স্পেৎসিয়ার বিপক্ষে। দুইবার পিছিয়ে থেকেও পাওয়া জয়ে উচ্ছ্বসিত দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার বিশ্বাস, সামনের দিকে এগিয়ে যেতে এমন জয়ই তাদের দরকার ছিল।
  • ঘুরে দাঁড়িয়ে ইউভেন্তুসের প্রথম জয়
    পিছিয়ে পড়ার পর দুই গোল করে লড়াই জমিয়ে তোলে স্পেৎসিয়া। তবে পরে ছন্দ ধরে রাখতে পারেনি তারা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে এবারের সেরি আয় প্রথম জয় তুলে নেয় ইউভেন্তুস।
  • যাক শেষ হলো, শেষ বাঁশির পর আল্লেগ্রির স্বস্তি
    এক পয়েন্টও হারিয়ে যায় কী না একটা সময় শঙ্কায় পড়ে গিয়েছিলেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। এসি মিলানের বিপক্ষে দ্বিতীয়ার্ধে দলের খেলায় একটা সময় ইউভেন্তুস কোচের মনে ভর করেছিল হারের ভয়। শেষ পর্যন্ত তার জন্য স্বস্তি হয়ে এসেছে রেফারির ম্যাচ শেষের বাঁশি।
  • মোরাতার চমৎকার গোলের পর মিলানের জবাব
    ম্যাচের শুরুতেই অসাধারণ এক গোলে দলকে এগিয়ে নিলেন আলভারো মোরাতা। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারল না ইউভেন্তুস। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তাদের মাঠ থেকে মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল এসি মিলান।
  • সেরি আ জিতবে এসি মিলান: এরিকসন
    বছরের পর বছর ধরে সেরি আর শিরোপা জেতাটা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছিল ইউভেন্তুস। গত মৌসুমে সেটা ভেঙে দিয়ে লিগ শিরোপা জিতে নেয় ইন্টার মিলান। ইংল্যান্ডের সাবেক কোচ সভেন গোরান এরিকসন মনে করছেন, চলতি মৌসুমেও একই ধারা অব্যাহত থাকবে। তবে শিরোপার লড়াইয়ে ইন্টার নয়, তার বাজি সান সিরোর আরেক ক্লাব এসি মিলান।
  • মাঠে ফিরেই ইব্রাহিমোভিচের গোল
    চোট কাটিয়ে চার মাস পর মাঠে ফিরেই জালের দেখা পেয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। তার দল এসি মিলান সেরি আয় শতভাগ সফল পথচলা ধরে রেখেছে।
  • এবার নাপোলির মাঠে হারল ইউভেন্তুস
    সেরি আয় ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই যেন বেরিয়ে আসতে পারছে না ইউভেন্তুস। এবার নাপোলির বিপক্ষে হেরে গেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ৩৮ বছর বয়সে নতুন ক্লাবে রিবেরি
    বয়স বাড়ছে, তবুও ফ্রাঙ্ক রিবেরির প্রতি ক্লাবগুলোর আগ্রহের কমতি নেই। ৩৮ বছর বয়সী ফ্রান্সের সাবেক মিডফিল্ডারকে দলে যোগ করেছে সেরি আর ক্লাব সালেরনিতানা।
  • ইউভেন্তুসকে হারিয়ে নবাগত এম্পোলির চমক
    প্রথম রাউন্ডে পয়েন্ট হারানোর হতাশা চেনা আঙিনায় কাটিয়ে উঠবে কী, উল্টো শুরুর দিকেই গোল হজম করল ইউভেন্তুস। বাকি সময়ে তা শোধ করতেও পারল না মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। দারুণ এক জয় নিয়ে ফিরল নবাগত এম্পোলি।
  • আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দলে ভেড়াল ইন্টার
    লাৎসিও থেকে এক বছরের জন্য ধারে ইন্টার মিলানে যোগ দিয়েছেন আর্জেন্টিনা ফরোয়ার্ড হুয়াকিন কোররেয়া।
  • ছিটকে গেলেন ইউভেন্তুসের র‍্যামজি
    ঊরুর চোটে পড়েছেন ইউভেন্তুসের অ্যারন র‌্যামজি। ফলে অনির্দিষ্ট সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন ওয়েলসের এই মিডফিল্ডার।
  • রোনালদোকে আগেই বার্তাটা দিয়েছিলেন কোচ
    দলবদলের গুঞ্জনের মাঝে ম্যাচে শুরুর একাদশে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকা, এরপর শিরোপা পুনরুদ্ধার অভিযানের শুরুতেই হোঁচট খাওয়া-সব মিলিয়ে অবধারিতভাবেই উঠেছে প্রশ্নটা। তবে ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি পরিষ্কার করলেন ব্যাপারটা। রোনালদোর শুরুর একাদশে না থাকা ছিল তারই সিদ্ধান্ত।
  • গোলরক্ষকের ভুলে পয়েন্ট হারাল ইউভেন্তুস
    প্রথমার্ধজুড়ে দাপুটে পারফরম্যান্সে দুই গোল করে এগিয়ে যাওয়া ইউভেন্তুস বিরতির পর ছন্দ হারাল। মারাত্মক ভুল করে বসলেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দলের নতুন মৌসুমের শুরুটা হলো ভীষণ হতাশায়।
  • শুরুর সেই দিবালাকে দেখছেন আল্লেগ্রি
    সম্ভাবনার ডালি সাজিয়ে ছয় বছর আগে এসেছিলেন ইতালির শীর্ষ ক্লাব ইউভেন্তুসে। শুরুটাও ছিল তার দুর্দান্ত।  সহজাত প্রতিভার সঙ্গে নিবেদন, ভালো করার তাড়না ছিল স্পষ্ট। কিন্তু সময়ের সঙ্গে যেন হারিয়ে যেতে বসেছেন পাওলো দিবালা। গত কয়েকটি মৌসুমে নিজেকে হারিয়ে খুঁজছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে নতুন মৌসুম শুরুর আগে সেই পুরনো দিবালাকেই খুঁজে পেয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ‘রোনালদো কখনই ইউভেন্তুস ছাড়তে চায়নি’
    গুঞ্জন উঠেছিল ইউভেন্তুস ছাড়তে চান ক্রিস্তিয়ানো রোনালদো। নিজেকে নিয়ে সংবাদমাধ্যমে মনগড়া কথাবার্তায় ক্ষিপ্ত পর্তুগিজ তারকা নিজেই সেই গুঞ্জনে জল ঢেলে জানিয়েছিলেন, তিনি ক্লাব ছাড়ছেন না। এবার তুরিনের ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি জানালেন, রোনালদো কখনই ক্লাব ছাড়ার কথা বলেননি।
  • ধারণক্ষতার অর্ধেক দর্শক ফিরছে সেরি আয়
    দীর্ঘ বিরতি শেষে ইতালিয়ান শীর্ষ লিগে মাঠে ফিরতে যাচ্ছে দর্শক। প্রাথমিকভাবে স্টেডিয়ামের মোট ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শক মাঠে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি পাবে কেবল কোভিড-১৯ টিকা গ্রহণকারীরা।
  • ইউভেন্তুসে আরও ২ বছর কিয়েল্লিনি
    অনুমিতভাবেই আবারও ইউভেন্তুসের সঙ্গে চুক্তি করেছেন জর্জো কিয়েল্লিনি। সেরি আর দলটির হয়ে আরও দুই বছর খেলবেন অভিজ্ঞ এই ইতালিয়ান ডিফেন্ডার।
  • মোনাকো থেকে ডিফেন্ডার কিনল এসি মিলান
    ফরাসি ক্লাব মোনাকো থেকে লেফট-ব্যাক ফুদ বালু-তুরেকে চার বছরের চুক্তিতে দলে টেনেছে এসি মিলান।
  • উদিনেজ ম্যাচ দিয়ে শুরু ইউভেন্তুসের লিগ অভিযান
    সেরি আর নতুন মৌসুম শুরু হবে আগামী ২২ অগাস্ট। ২০২১-২২ মৌসুমের উদ্বোধনী দিনে উদিনেজের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ইউভেন্তুস।
  • রোনালদোকে নিয়ে গুঞ্জন উড়িয়ে দিল ইউভেন্তুস
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে চলছে নানা গুঞ্জন। তবে এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির নতুন ক্রীড়া পরিচালক ফেদেরিকো চেরুবিনি। জানালেন, ক্লাব ছাড়তে চাওয়ার কোনো ইচ্ছা প্রকাশ করেননি পর্তুগিজ তারকা।
  • ২২ দিনেই গাত্তুসো-ফিওরেন্তিনা বিচ্ছেদ
    মাত্র ২২ দিন আগেই ফিওরেন্তিনার দায়িত্ব নিয়েছিলেন কোচ জেন্নারো গাত্তুসো। তবে মাঠের চ্যালেঞ্জ নেওয়ার আগেই বিদায় নিতে হলো এই ইতালিয়ানকে।
  • শৈশবের ক্লাবে ফিরলেন বুফ্ফন
    ২০ বছর পর ক্যারিয়ারের প্রথম ক্লাব পার্মায় ফিরলেন জানলুইজি বুফ্ফন। শৈশবের ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন ৪৩ বছর বয়সী ইতালিয়ান এই তারকা গোলরক্ষক।
  • ২ বছরের চুক্তিতে লাৎসিওর কোচ সাররি
    ইউভেন্তুস থেকে বরখাস্ত হওয়ার ১০ মাস পর নতুন দায়িত্ব পেয়েছেন মাওরিসিও সাররি। এই ইতালিয়ানকে দুই বছরের চুক্তিতে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সেরি আর আরেক দল লাৎসিও।
  • ইন্টারেই থাকছেন লুকাকু
    কোভিড মহামারীর ধাক্কায় আর্থিক দিক থেকে বেশ কঠিন সময় পার করছে ইন্টার মিলান। খরচ কমাতে কিছু খেলোয়াড়কে তারা বিক্রি করে দিতে পারে বলে শোনা যাচ্ছে। তবে সেই তালিকায় নেই রোমেলু লুকাকু। ১১ বছর পর এবার দলটির সেরি আ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এই বেলজিয়ান স্ট্রাইকার জানালেন, আগামী মৌসুমে সান সিরোতেই থাকছেন তিনি।
  • সেরি আর সেরা ফরোয়ার্ড রোনালদো, মৌসুম সেরা লুকাকু
    মৌসুমজুড়ে দারুণ খেলার স্বীকৃতি পেলেন ইন্টার মিলানের রোমেলু লুকাকু। ইতালিয়ান সেরি আয় এবারের মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই বেলজিয়ান স্ট্রাইকার।
  • সেরি আ জিতিয়ে ইন্টার ছাড়লেন কন্তে
    ১১ বছর পর সেরি আ শিরোপা জিতলেও ঠিক স্বস্তিতে নেই ইন্টার মিলান। আর্থিক সঙ্কটে বেশ কঠিন সময় পার করছে ইতালিয়ান দলটি। এর মধ্যেই শিরোপাজয়ী কোচকে হারাল ইন্টার। দুই পক্ষের সমঝোতায় চুক্তির মেয়াদ শেষের এক বছর আগে বিদায় নিলেন আন্তোনিও কন্তে।  
  • এক ম্যাচে নির্ধারণ হবে না আমার ভবিষ্যৎ: পিরলো
    সেরি আর মুকুট খসে গেছে অনেক আগে। লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলা নিয়েও আছে বড় অনিশ্চয়তা। স্বাভাবিকভাবে গুঞ্জন উঠেছে ইউভেন্তুসে আন্দ্রেয়া পিরলোর ভবিষ্যৎ নিয়ে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। শেষ ম্যাচের ফল দেখে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে না বলে বিশ্বাস এই ইতালিয়ান কোচের।
  • দারুণ জয়ের পরও পাঁচেই ইউভেন্তুস
    ম্যাচের প্রথম ভাগে কিছুটা ভুগলেও বিরতির আগেই দারুণ দুটি গোলে নিয়ন্ত্রণ নিল ইউভেন্তুস। পরে দ্বিতীয়ার্ধে খুঁজে পেল ছন্দ। আক্রমণাত্মক ফুটবলে চ্যালেঞ্জ জানানো সাস্সুয়োলোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ‘ক্ষুব্ধ’ ইউভেন্তুস নিজেদের প্রমাণের অপেক্ষায়
    উত্থান-পতনের পথচলায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে শঙ্কা তো আছেই। কঠিন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাসও হয়তো জোর ধাক্কা খেয়েছে। তবে, তারকা শক্তির বিচারে এখনও ইউভেন্তুস সেরি আর অন্য দলগুলোর চেয়ে এগিয়ে। তাই সামর্থ্য থাকা সত্ত্বেও দলের একের পর এক বাজে পারফরম্যান্স এবং সবশেষ এসি মিলানের বিপক্ষে হারে দলের সবাই নিজেদের ওপরই ভীষণ ক্ষুব্ধ বলে জানালেন দলটির কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ব্যর্থতার দায় কাঁধে নিয়ে লড়াইয়ের প্রতিশ্রুতি ইউভেন্তুস কোচের
    সেরি আর শিরোপা হাতছাড়া হয়েছে আগেই, এসি মিলানের বিপক্ষে হেরে শঙ্কা জেগেছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েও। সব মিলিয়ে ভীষণ কঠিন পরিস্থিতিতে পড়েছে ইউভেন্তুস। দলের এই বাজে অবস্থার জন্য নিজের কাঁধে দায় নিলেন আন্দ্রেয়া পিরলো। একই সঙ্গে  ইতালিয়ান এই কোচ দিলেন শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার প্রতিশ্রুতি। 
  • ইন্টারে পাওয়া ‘খুনে মানসিকতায়’ ইউরো জয়ের স্বপ্ন লুকাকুর
    ক্লাবের হয়ে মৌসুমটা দারুণ কাটছে রোমেলু লুকাকুর। নিয়মিত গোল করে ও করিয়ে ইন্টার মিলানের লিগ শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। লক্ষ্য এবার দেশের মানুষের মুখে হাসি ফোটানোর। বহুদিনের পরিশ্রমে নিজের মধ্যে যে ‘খুনে মানসিকতার’ জন্ম দিতে পেরেছেন, তা দিয়ে এবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের স্বপ্ন দেখছেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।
  • শিরোপাজয়ী ইন্টার মিলানকে ইউভেন্তুসের অভিনন্দন
    তাদের ৯ বছরের আধিপত্য ভেঙেই সেরি আর শিরোপা জিতেছে ইন্টার মিলান। সেই ইউভেন্তুসই ইতালির শীর্ষ লিগটির প্রথম দল হিসেবে অভিনন্দন জানাল সদ্য মুকুট জয়ী দলকে।
  • রোনালদোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস
    হতাশায় ঘেরা মৌসুমে আরেকটি ধাক্কা খেতে বসেছিল ইউভেন্তুস। দলের খুব প্রয়োজনের সময় এগিয়ে এলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে করলেন জোড়া গোল। উদিনেজের বিপক্ষে নাটকীয় জয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো আন্দ্রেয়া পিরলোর দলের।
  • ১১ বছরের অধরা শিরোপার সুবাস পাচ্ছে ইন্টার
    ২০১০ সালের পর প্রথম লিগ শিরোপার দুয়ারে ইন্টার মিলান। দলটির কোচ আন্তোনিও কন্তের বিশ্বাস, ৯৫ শতাংশ শিরোপা নিশ্চিত হয়ে গেছে তার দলের। তবে চূড়ান্ত সাফল্য পাওয়া হয়নি এখনও, তাই দলকে মনোযোগ ধরে রাখার আহ্বান জানালেন এই ইতালিয়ান।
  • ‘রোনালদো-দিবালাদের প্রথমার্ধের খেলা ছিল যাচ্ছেতাই’
    প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও মেলেনি গোল। উল্টো হজম করতে হয়েছে একটি। একবার রক্ষা হয়েছে পোস্টের কল্যাণে। ফিওরেন্তিনার বিপক্ষে দলের এমন খেলায় হতাশ আন্দ্রেয়া পিরলো। ম্যাচ শেষে ইউভেন্তুস কোচের উপলব্ধি, প্রথমার্ধে বাজে ফুটবল খেলেছে তার দল।
  • ফিওরেন্তিনার বিপক্ষে এবারও পারল না ইউভেন্তুস
    প্রথমার্ধে পিছিয়ে পড়া ইউভেন্তুস ঘুরে দাঁড়াল বিরতির পর, কিন্তু শেষ রক্ষা হলো না। ফিওরেন্তিনার বিপক্ষে পয়েন্ট হারাল আন্দ্রেয়া পিরলোর দল।
  • নিষেধাজ্ঞার হুমকিতে ভীত নয় ইউভেন্তুস: পিরলো
    ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় উয়েফার নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে। কিন্তু ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর ভাবনায় এসবের কিছুই নেই। জানালেন, চলতি মৌসুম ভালোভাবে শেষ করা এবং চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখার দিকেই মনোযোগ তাদের।
  • সমালোচকদের ভুল প্রমাণ করেছি: চুক্তি নবায়নের পর ইব্রা
    এলএ গ্যালাক্সি অধ্যায় শেষ করে ৩৮ বছর বয়সে জ্লাতান ইব্রাহিমোভিচ যখন এসি মিলানে ফিরলেন, তখন অনেকেই তার শেষ দেখে ফেলেছিল। তবে সমালোচকদের ভুল প্রমাণ করে সদর্পে এগিয়ে চলেছেন তিনি। সেরি আর ক্লাবটির সঙ্গে নতুন করে আরও এক মৌসুমের চুক্তি করেছেন সুইডেনের এই তারকা।
  • হারলে মেজাজ ঠিক থাকে না রোনালদোর: দিবালা
    ম্যাচ কিংবা অনুশীলনে, হার-জিতের প্রশ্নে জয়টাই একমাত্র কাম্য ইউভেন্তুস ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর। কোথাও পরাজয় সহ্য করতে পারেন না পর্তুগিজ এই তারকা, জানালেন তার ক্লাব সতীর্থ পাওলো দিবালা।
  • সান্দ্রোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস
    পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ইউভেন্তুস ঘুরে দাঁড়াল দারুণভাবে। পার্মাকে হারিয়ে সেরি আর পয়েন্ট তালিকার তিন নম্বরে ফিরল আন্দ্রেয়া পিরলোর দল।
  • আতালান্তায় হেরে চার নম্বরে ইউভেন্তুস
    প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারল না ইউভেন্তুস। উল্টো শেষ দিকে হজম করল গোল। শিরোপাধারীদের হারিয়ে সেরি আর পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠল আতালান্তা।
  • আতালান্তার বিপক্ষে নেই রোনালদো
    সেরি আয় আতালান্তার বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোকে পাচ্ছে না ইউভেন্তুস। পর্তুগিজ ফরোয়ার্ড পেশির চোটে ভুগছেন বলে জানিয়েছেন কোচ আন্দ্রেয়া পিরলো।
  • জেনোয়ার বিপক্ষে ইউভেন্তুসের অনায়াস জয়
    ইউভেন্তুসের লিগ শিরোপা ধরে রাখার বাস্তবিক সম্ভাবনা তেমন একটা নেই বললেই চলে। মূলত তাদের লড়াইটা এখন শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া। সেই অভিযানে লিগ টেবিলের নিচের সারির দল জেনোয়াকে সহজেই হারাল আন্দ্রেয়া পিরলোর দল।
  • রোনালদো-দিবালার গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    সহজ সুযোগ নষ্টের পর জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। চোট কাটিয়ে প্রায় তিন মাস পর মাঠে ফেরার উপলক্ষ গোল করে রাঙালেন পাওলো দিবালা। নাপোলিকে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিনে ফিরল ইউভেন্তুস।
  • শিরোপা ভুলে শীর্ষ চারে নজর ইউভেন্তুসের
    লিগ শিরোপা ধরে রাখার পথ কঠিন হয়ে গিয়েছিল আগেই, তবু আশায় ছিল ইউভেন্তুস। সবশেষ তালিকার নিচের সারির দল তোরিনোর বিপক্ষে পয়েন্ট হারানোর পর সেই আশাটুকুও যেন শেষ হয়ে গেছে টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়নদের। অন্তত দলটির অধিনায়ক জর্জো কিয়েল্লিনির কথায় মনে হচ্ছে, লিগ জয়ের কোনো সম্ভাবনা দেখছে না তারা। বললেন, আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াই এখন তাদের মূল লক্ষ্য।
  • রোনালদোর গোলে হার এড়াল ইউভেন্তুস
    বিরতির আগে ও পরে দুই গোল হজম করে হারের শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে পরাজয় এড়ালেও লিগ শিরোপা ধরে রাখার লক্ষ্যে বড় ধাক্কা খেয়েছে তারা। উজ্জ্বীবিত পারফরম্যান্সে টানা ৯ বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে তোরিনো।
  • করোনাভাইরাস: ইন্টার-সাস্সুয়োলো ম্যাচ স্থগিত
    ইন্টার মিলান ক্লাবে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় সাস্সুয়োলোর বিপক্ষে তাদের সেরি আর ম্যাচটি স্থগিত হয়ে গেছে। ইন্টারের খেলোয়াড়দের জাতীয় দলের সঙ্গে যোগ দিতেও নিষেধ করা হয়েছে।
  • ম্যাককেনির সঙ্গে ইউভেন্তুসের নতুন চুক্তি
    মাঠে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন ওয়েস্টন ম্যাককেনি। শালকে থেকে ধারে আসা যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডারের সঙ্গে স্থায়ী চুক্তি করেছে ইউভেন্তুস।
  • জয়ে ফিরল ইউভেন্তুস
    শক্তিশালী ইউভেন্তুসের বিপক্ষে রক্ষণ জমাট রেখে প্রথমার্ধে ভালোই লড়াই করল স্পেৎসিয়া। তবে বিরতির পর আর চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি তারা। এক ম্যাচ পর আবারও জয়ে ফিরল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ভেরোনায় আবারও হোঁচট খেল ইউভেন্তুস
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে আরও একটি ধাক্কা খেল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না আন্দ্রেয়া পিরলোর দল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা নয়বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে হেল্লাস ভেরোনা।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    দুটি সহজ সুযোগ নষ্টের মাঝে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। জালের দেখা পেলেন ওয়েস্টন ম্যাককেনি। সেরি আর পয়েন্ট তালিকার তলানির দল ক্রোতোনেকে উড়িয়ে তিন নম্বরে উঠল ইউভেন্তুস।
  • ফ্রি কিক নিয়ে কঠোর পরিশ্রম করছে রোনালদো
    রক্ষণ জমাট রেখে খেলা দলগুলোর বিপক্ষে ফ্রি কিক গোলের গুরুত্ব অনুধাবন করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। জানালেন, এ নিয়ে কঠোর পরিশ্রম করছেন দলের তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • নাপোলির মাঠে ফের হারল ইউভেন্তুস
    পুরো ম্যাচে আক্রমণে একচেটিয়া আধিপত্য করল ইউভেন্তুস। কিন্তু পেল না কাঙ্ক্ষিত গোলের দেখা। লিগ শিরোপাধারীদের হারিয়ে এক ম্যাচ পর সেরি আয় জয়ে ফিরল নাপোলি।
  • রোনালদোর গোলে তিনে ইউভেন্তুস
    প্রথমার্ধে দারুণ খেলা ইউভেন্তুস বিরতির পর কিছুটা খেই হারাল। তবে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে তারা। রোমাকে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিনে উঠেছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • সব ম্যাচেই রোনালদোর গোল জরুরি না: পিরলো
    টানা তিন লিগ ম্যাচে নেই গোল- নিশ্চিতভাবেই লম্বা সময়ের গোল খরা নয়। তবে নামটা ক্রিস্তিয়ানো রোনালদো বলেই উঠছে আলোচনা। ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো অবশ্য বললেন, সবসময়ই যে পর্তুগিজ ফরোয়ার্ডের গোল পেতে হবে ব্যাপারটা এমন নয়।
  • প্রত্যাশিত জয়ে তিনে ইউভেন্তুস
    সাম্পদোরিয়ার বিপক্ষে ইউভেন্তুসের আক্রমণে খুব একটা ধার ছিল না। তবে রক্ষণ ছিল জমাট। সঙ্গে শুরু আর শেষের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল ইউভেন্তুস
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা ইউভেন্তুস এক ম্যাচ পর জয়ে ফিরেছে। দুই অর্ধের দুই গোলে বোলোনিয়াকে হারিয়েছে সেরি আর টানা নয়বারের চ্যাম্পিয়নরা।
  • সুপার কাপকে সেরি আর প্রেরণা হিসেবে নিচ্ছেন রোনালদো
    সেরি আয় সময়টা ভালো যাচ্ছে না ইউভেন্তুসের। নাপোলির বিপক্ষে ইতালিয়ান সুপার কাপ জয় লিগে তাদের ছন্দে ফিরতে টনিক হিসেবে কাজে দেবে বলে মনে করেন দলটির তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • এসি মিলানে মানজুকিচ
    মৌসুমের বাকি সময়ের জন্য ফ্রি ট্রান্সফারে ক্রোয়াট ফরোয়ার্ড মারিও মানজুকিচকে দলে টেনেছে এসি মিলান।
  • ‘চ্যাম্পিয়ন’ ইব্রায় মুগ্ধ পিওলি
    জ্লাতান ইব্রাহিমোভিচের ধারাবাহিকতায় প্রভাব ফেলতে পারেনি চোট। তার নৈপুণ্যে জেতার পর অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে ‘চ্যাম্পিয়ন’ আখ্যা দিয়েছেন স্তেফানো পিওলি। ৩৯ বছর বয়সী ইব্রাহিমোভিচের প্রতি মুগ্ধতা ক্রমেই বাড়ছে এসি মিলান কোচের।
  • রোনালদোদের মনোভাবে ক্ষুব্ধ কোচ
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে মৌসুমের শুরু থেকেই ধুঁকছে ইউভেন্তুস। মাঝে ছন্দে ফেরার আভাস দিলেও সবশেষ ইন্টার মিলানের বিপক্ষে বাজে খেলে হেরেছে তারা। দলের এমন বিবর্ণ পারফরম্যান্সের পর খেলোয়াড়দের মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ আন্দ্রেয়া পিরলো। এর চেয়ে বাজে পারফরম্যান্স হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।
  • ইউভেন্তুসকে উড়িয়ে দিল ইন্টার
    শুরুতেই দলকে এগিয়ে নিলেন আর্তুরো ভিদাল। সতীর্থের গোলে অবদান রাখা নিকোলো বারেল্লা নিজেও পেলেন জালের দেখা। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক খেলে ইউভেন্তুসকে উড়িয়ে দিল ইন্টার মিলান।
  • ছিটকে গেলেন দিবালা
    বাঁ হাঁটুতে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন ইউভেন্তুসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। তবে দুই মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি ও ফেদেরিকো চিয়েসার চোট মারাত্মক নয় বলে জানিয়েছে ইতালিয়ান ক্লাবটি।
  • রোনালদোর আরও এক রেকর্ড
    ক্লাব ও জাতীয় দল মিলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের দিন আরও একটি রেকর্ড গড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমের প্রতিটিতে কমপক্ষে ১৫টি করে গোল করার কীর্তি গড়েছেন ইউভেন্তুস তারকা।
  • রোনালদোর রেকর্ডের রাতে ইউভেন্তুসের জয়
    দ্বিতীয়ার্ধের পুরোটা একজন কম নিয়ে খেলা সাস্সুয়োলোর বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। অ্যারন র‍্যামজি ও ক্রিস্তিয়ানো রোনালদোর শেষ দিকের দুই গোলে স্বস্তির জয় পেয়েছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • মিলানের অজেয় যাত্রা থামাল ইউভেন্তুস
    উড়তে থাকা এসি মিলানকে মাটিতে নামাল ইউভেন্তুস। সান সিরোর দলটির অজেয় যাত্রা থামিয়ে কমিয়ে আনলো ব্যবধান। ফেদেরিকো চিয়েসার দ্যুতি ছড়ানোর দিনে স্বরূপে দেখা গেল ইতালিয়ান চ্যাম্পিয়নদের।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    দুঃস্বপ্নের হার ভুলে ক্রিস্তিয়ানো রোনালদোর হাত ধরে নতুন বছরের শুরুটা দারুণ হলো ইউভেন্তুসের। গোল করলেন ও করালেন পর্তুগিজ তারকা। সেরি আর ম্যাচে উদিনেজেকে উড়িয়ে দিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • এসি মিলানের ‘সান্তা ক্লজ’ ইব্রা
    গত মৌসুমে এই সময়ে ধুঁকছিল এসি মিলান। একের পর এক ম্যাচে পয়েন্ট হারাচ্ছিল সেরি আর দলটি। জ্লাতান ইব্রাহিমোভিচ ফেরার পর যেন বদলে যায় তারা। সুইডিশ ফরোয়ার্ডের উপস্থিতিতে হয়ে উঠে অদম্য। এবার তো রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে। মিলানে নিজের প্রভাব, অবদান নিয়ে মজা করেই বললেন, সান্তা ক্লজ হয়ে তিনি দলের জন্য উপহার নিয়ে এসেছেন।
  • সতীর্থ-সমর্থকদের প্রতি রোনালদোর বার্তা
    বছরের শেষটা ভালো হয়নি একদম। ঘরের মাঠে হারতে হয়েছে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলের বিপক্ষে। বড়দিনের ছুটি শেষে মাঠে ফিরে নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিতে সতীর্থদের বিশেষ বার্তা দিয়েছেন ইউভেন্তুস ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। সমর্থকদের প্রতি রেখেছেন বিশ্বাস না হারানোর আহ্বান।
  • ‘ছুটির চিন্তায় খেলতে পারেনি রোনালদোরা’
    আগের ম্যাচে অমন দুর্দান্ত ফুটবল খেলা দলটির হলো কি? ভেবেই পাচ্ছেন না ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। একটা কারণ ঘুরপাক খাচ্ছে তার মনে। হয়তো বড়দিনের ছুটির ভাবনা আগেই খেলোয়াড়দের মনে ঢুকে গিয়েছিল। সেই জন্য ঘরের মাঠে হারতে হয়েছে ফিওরেন্তিনার বিপক্ষে।
  • ইউভেন্তুসকে প্রথম হারের স্বাদ দিল ফিওরেন্তিনা
    “এই ইউভেন্তুসকেই তো দেখতে চাই”, পার্মার বিপক্ষে দারুণ জয়ের পর বলেছিলেন আন্দ্রেয়া পিরলো। পরের ম্যাচেই দেখলেন ঠিক উল্টো চিত্র। ছন্নছাড়া এক ইউভেন্তুস এক যুগের মধ্যে প্রথমবারের মতো ঘরের মাঠে হারল ফিওরেন্তিনার বিপক্ষে।