• ভুটানকে হারিয়েই বাছাইপর্বে যেতে চায় বাংলাদেশ
    ভেন্যুর উচ্চতা, ঠাণ্ডা আবহাওয়া, প্রতিপক্ষের মাঠ-সব মিলিয়ে প্রতিকূলতা অনেক। তবে সব বাঁধা পেরিয়ে ভুটান থেকে জয় নিয়ে ফিরতে মরিয়া বাংলাদেশ। দলের অন্যতম নির্ভরযোগ্য মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসও প্রতিশ্রুতি দিয়েছেন, জয়ের জন্য সেরাটা নিংড়ে দেবেন তারা।
  • ভুটানে ‘বুদ্ধিদ্বীপ্ত’ ফুটবলের আশা সেইন্টফিটের
    ভুটানের বিপক্ষে প্লে-অফের ফিরতি লেগের ম্যাচের ভেন্যুর উচ্চতা দুর্ভাবনায় ফেলে দিয়েছে টম সেইন্টফিটকে। বাংলাদেশ কোচের আশা, উচ্চতার কারণে পরিস্থিতি বুঝে বুদ্ধিদ্বীপ্ত ফুটবল খেলবে তার শিষ্যরা।
  • স্ট্রাইকারের খোঁজে বাংলাদেশ কোচ
    বরাবরের মতো চলতি প্রিমিয়ার লিগেও ওয়েডসেন-জুনাপিওদের সঙ্গে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে পেরে উঠছে না রনি-জীবনরা। ভুটানের বিপক্ষে ফিরতে লেগের ম্যাচ সামনে রেখে তাই স্ট্রাইকিং সমস্যার সমাধান খুঁজছেন জাতীয় দলের কোচ টম সেইন্টফিট।
  • সেইন্টফিটের অধীনে বড় হারে শুরু বাংলাদেশের
    বাংলাদেশের কোচ হিসেবে টম সেইন্টফিটের শুরুটা হলো বড্ড বাজে। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচে মালদ্বীপের কাছে ৫-০ ব্যবধানে উড়ে গেছে বাংলাদেশ।
  • মালদ্বীপের সঙ্গে ড্র করতে পারলেই খুশি সেইন্টফিট
    গত দুই ম্যাচে মালদ্বীপের কাছে বাংলাদেশের হার ৩-১ ব্যবধানে। বাস্তবতা জেনে বাংলাদেশ কোচ টম সেইন্টফিট জয়ের আশা করছেন না। এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচের আগের প্রস্তুতি ম্যাচে তাই ড্র করতে পারলেই খুশি থাকবেন বলে জানিয়েছেন বাংলাদেশ কোচ।
  • দুই মাসের জন্য মামুনুলদের কোচ সেইন্টফিট
    মৌখিক সম্মতি দিয়ে কাজ শুরু করা টম সেইন্টফিটের সঙ্গে দুই মাসের জন্য চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফে ভুটানের বিপক্ষে ২ ম্যাচের জন্য আপাতত বেলজিয়ামের এই কোচকে দায়িত্ব দিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • ভুটান ম্যাচের ক্যাম্পে রদবদল
    প্রিমিয়ার লিগ শুরুর আগে ৩২ জনকে নিয়ে ভুটান ম্যাচের ক্যাম্প শুরুর সময়ই টম সেইন্টফিট বলেছিলেন, লিগের খেলা দেখে নতুন ফুটবলারদের ডাকবেন। প্রয়োজনে ছেঁটে ফেলবেন অনেককে। লিগের ছয় রাউন্ড শেষে জাতীয় দলের এই কোচ ক্যাম্প থেকে বাদ দিয়েছেন ১২ জনকে, নতুন করে ডাক পেয়েছেন ১৩ জন।
  • অনিশ্চয়তা কাটিয়ে ফিরলেন সেইন্টফিট
    চুক্তিটা এখনও সেই মৌখিক পর্যায়েই আছে। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জন্য স্বস্তি হয়ে এসেছে অনিশ্চয়তা কাটিয়ে টম সেইন্টফিটের ফেরা। মোটামুটি নিশ্চিত, এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচে বাংলাদেশের ডাগআউটে থাকবেন বেলজিয়ামের এই কোচ।
  • চুক্তি না করেই বাংলাদেশ ছাড়লেন সেইন্টফিট
    চুক্তির আনুষ্ঠানিকতাটুকু না সেরেই বেলজিয়াম গেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ টম সেইন্টফিট। ফলে এই কোচের মামুনুলদের দায়িত্বে ফেরা নিয়ে ফের সংশয় তৈরি হয়েছে।