• কাভানির পর সুয়ারেসকেও হারাল উরুগুয়ে
    বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন তিন ম্যাচের আগে আরেকটি বড় ধাক্কা খেল উরুগুয়ে। এদিনসন কাভানির পর দলটি পাচ্ছে না আরেক তারকা লুইস সুয়ারেসকেও। হাঁটুর চোটে পড়েছেন আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।
  • মেসির বিদায় ছুঁয়ে যাচ্ছে সতীর্থদের
    কাম্প নউয়ের প্রিয় আঙিনা ছেড়ে চলে যাচ্ছেন লিওনেল মেসি। চারদিকে তাই অনুক্ষণ বেজে চলেছে বিষাদে রাগিণী। টুকরো টুকরো হাজারো মুহূর্ত, স্মৃতি উঁকি দিচ্ছে সের্হিও ‍বুসকেতস থেকে ক্লেমো লংলেঁ , চাভি থেকে লুইস সুয়ারেসদের মনে। সামাজিক যোগাযোগের মাধ্যমে উপচে পড়ছে ফেলে আসা স্মৃতি। শ্রদ্ধা, ভালোবাসা, সুন্দর আগামীর প্রত্যাশার বার্তায় ভাসছেন মহাতারকা।
  • ‘মেসির ঘটনা’ টেনে আবারও ক্ষোভ ঝাড়লেন সুয়ারেস
    বার্সেলোনা থেকে বিতাড়িত হওয়ার ঘটনায় লুইস সুযারেসের মনের গভীরে যে ক্ষত জন্মেছে, তা যেন কিছুতেই সারছে না। তাইতো পুরনো কথা উঠলেই ক্ষোভ উগরে দেন তিনি। আতলেতিকো মাদ্রিদের হয়ে লা লিগা জয়ের পরও যেমন তার কণ্ঠে ঝরল রাগ-অভিমান।
  • আতলেতিকোতেই থাকছেন সুয়ারেস
    বার্সেলোনা থেকে বাজেভাবে বিদায়ের পর তাকে বুকে টেনে নিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। সাত বছর পর এবার দলটির লা লিগা শিরোপা জয়ে লুইস সুয়ারেস রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। উরুগুয়ের অভিজ্ঞ এই ফরোয়ার্ড জানালেন, আগামী মৌসুমে মাদ্রিদের দলটির হয়েই খেলা চালিয়ে যেতে চান তিনি।
  • সুয়ারেস ও ইয়োরেন্তেকে ছাড়ার মাশুল দিল বার্সেলোনা-রিয়াল?
    সাত বছর পর আতলেতিকো মাদ্রিদের লা লিগার মুকুট ফিরে পাওয়ার নায়ক আছে অনেকেই। তাদের মাঝে দুজনের কথা নিঃসন্দেহে আলাদাভাবে বলতেই হবে। লুইস সুয়ারেস ও মার্কোস ইয়োরেন্তে। এই দুজনকে পথ মাপতে বলেছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এখন আতলেতিকো লিগ জেতায় প্রশ্নটা তাই উঠছে, ওই দুজনকে ছেড়ে দেওয়ার চড়া মাশুল বার্সেলোনা ও রিয়ালকে দিতে হলো কিনা।
  • চ্যাম্পিয়ন আতলেতিকোকে সুয়ারেসের ‘ধন্যবাদ’
    বার্সেলোনা থেকে বিদায়টা হয়েছিল বড্ড বাজেভাবে। আতলেতিকো মাদ্রিদ বুকে টেনে নিয়েছিল সাদরে। রেখেছিল আস্থা। তার প্রতিদান লুইস সুয়ারেস দিলেন লা লিগার মুকুট জিতিয়ে।
  • ৭ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো
    সাজানো মঞ্চে শুরুতেই গোল খেয়ে বসে আতলেতিকো মাদ্রিদ! তবে পথ হারায়নি শিরোপা স্বপ্নে বিভোর দলটি। ঘুরে দাঁড়িয়ে রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে লা লিগার মুকুট পরল দিয়েগো সিমেওনের দল।
  • ‘সুয়ারেসের চেয়ে আর কে ভালো ম্যাচ নির্ণায়ক?’
    একের পর এক গোল করছেন। দলকে পথ দেখাচ্ছেন ম্যাচের পর ম্যাচ। লুইস সুয়ারেসকে নিয়ে তাই দিনকে দিন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনের মুগ্ধতা বেড়েই চলেছে। এবার যেমন প্রশ্নই ছুঁড়ে দিলেন-সুয়ারেসের চেয়ে ভালো ম্যাচ নির্ণায়ক আর কে আছে?
  • বার্সায় শোনা সমালোচনাই সুয়ারেসের অনুপ্রেরণা
    খুব করে চেয়েছিলেন বার্সেলোনায় থেকে যেতে। প্রয়োজনে খেলতে চেয়েছিলেন বদলি হিসেবে। কিন্তু রোনাল্ড কুমানের পরিকল্পনায় জায়গা মেলেনি। বাধ্য হয়ে লুইস সুয়ারেস পাড়ি জমান আতলেতিকো মাদ্রিদে। বয়সের ভারকে তুড়ি মেরে উড়িয়ে আলো ছড়াচ্ছেন। আতলেতিকো ছুটছে লা লিগা জয়ের পথে। সুসময়ে দাঁড়িয়ে সেই কঠিন সময়ে পিছু ফিরে তাকালেন উরুগুয়ের তারকা। জানালেন, গত বছরের সমালোচনা তার জন্য ছিল অনুপ্রেরণা।
  • ‘কাম্প নউয়ে ভিন্ন জার্সিতে সুয়ারেসকে দেখা হবে অদ্ভুত’ 
    যে দলের হয়ে অর্ধ যুগ মাঠ মাতিয়েছেন, এবার খেলতে হবে তাদের বিপক্ষে। বার্সেলোনা ছাড়ার পর প্রথমবারের মতো কাতালান দলটির মুখোমুখি হতে যাচ্ছেন লুইস সুয়ারেস। কাম্প নউয়ে ভিন্ন দলের জার্সিতে উরুগুয়ের এই ফরোয়ার্ডকে দেখা তার নিজের ও লিওনেল মেসিদের জন্য অন্যরকম হবে বলে মনে করেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান।
  • ‘বার্সা ছাড়লে মেসির জন্য ভালো হবে না’
    বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির মেয়াদ আর আছে মাস দুয়েক। এরপর তিনি কী কাম্প নউয়ে থেকে যাবেন, নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? জবাব এখনও অজানা। তবে ক্যারিয়ারের শুরু থেকে যেখানে আছেন সেই ক্লাব ছেড়ে গেলে আর্জেন্টাইন তারকার জন্য ভালো কিছু হবে না বলে মনে করেন তার বন্ধু ও সাবেক সতীর্থ লুইস সুয়ারেস।
  • আতলেতিকোর স্বপ্নে নতুন ধাক্কা সুয়ারেসের চোট
    আতলেতিকো মাদ্রিদের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা হুমকির মুখে পড়েছে আগেই। এবার আরেক ধাক্কা খেল দলটি। চোট পেয়ে ছিটকে গেছেন তাদের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস।
  • হলান্ড এক যুগের প্রতিনিধিত্ব করবে: সুয়ারেস
    খাঁটি নাম্বার নাইনের এক আদর্শ উদাহরণ লুইস সুয়ারেস। ৫০০ ক্যারিয়ার গোলের মাইলফলক ছোঁয়ার পর উরুগুয়ের এই তারকা বেছে নিলেন আগামীর সম্ভাব্য সেরা নাম্বার নাইনকে। আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ডের বিশ্বাস, ফুটবল বিশ্বে নতুন এক যুগের প্রতিনিধিত্ব করবে বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ড।
  • ৫০০ ছুঁয়ে ফিরে তাকালেন সুয়ারেস
    লা লিগায় দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ম্যাচটি হয়ত কখনই ভুলবেন না আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তার একমাত্র গোলে জিতেছে দল, সঙ্গে উরুগুয়ের এই তারকা পৌঁছেছেন ৫০০ ক্যারিয়ার গোলের মাইলফলকে। দারুণ এই কীর্তির পর ফেলে আসা দিনগুলো স্মরণ করলেন সাবেক বার্সেলোনা স্ট্রাইকার।
  • বেনজেমার শেষের গোলে ড্র মাদ্রিদ ডার্বি
    লুইস সুয়ারেসের গোলে লম্বা একটা সময় এগিয়ে থাকল আতলেতিকো মাদ্রিদ। সম্ভাবনা জাগাল পাঁচ বছরের মধ্যে মাদ্রিদ ডার্বিতে প্রথম জয়ের। কিন্তু আশা পূরণ হলো না দিয়েগো সিমেওনের দলের। শেষ দিকের গোলে রিয়াল মাদ্রিদের হার এড়ালেন করিম বেনজেমা।
  • ব্রাজিল ম্যাচের আগে কোভিড-১৯ পজিটিভ সুয়ারেস
    বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে বড় ধাক্কা খেল উরুগুয়ে। দলটির তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেসের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • আতলেতিকোর খেলার ধরন পাল্টে দিয়েছেন সুয়ারেস
    সচরাচর রক্ষণাত্মক ফুটবল খেলা আতলেতিকো মাদ্রিদ সম্প্রতি যেন আক্রমণাত্মক খেলতে শুরু করেছে। লুইস সুয়ারেস দলে আসার পরই তাদের খেলার ধরনে এই পরিবর্তন এসেছে বলে জানালেন দলটির কোচ দিয়েগো সিমেওনে।
  • সুয়ারেসকে ফোনে বলা ছাড়া উপায় ছিল না: কুমান
    ভবিষ্যৎ পরিকল্পনায় তোমাকে আর দরকার নেই-দীর্ঘ ছয় বছর দলকে মুঠোভরে দেওয়ার পর তাদের থেকে ফোনে এভাবে শুনতে হওয়ায় ভীষণ আহত হয়েছিলেন লুইস সুয়ারেস। উরুগুয়ের এই স্ট্রাইকারকে বার্সেলোনার ছেড়ে দেওয়ার প্রক্রিয়া নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে অনেক। এতদিনে বিষয়টি খোলসা করলেন দলটির কোচ রোনাল্ড কুমান। বললেন, সেই সময় সুয়ারেস ছুটিতে থাকায় ফোনের মাধ্যমে ছাড়া তাকে ক্লাবের পরিকল্পনা জানানোর অন্য উপায় ছিল না।
  • বার্সায় থেকে যেতে পারেন মেসি: সুয়ারেস
    অনিচ্ছা সত্ত্বেও বার্সেলোনায় থেকে যাওয়া লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষে ক্লাব ছাড়ার সম্ভাবনা দেখছেন অনেকে। তবে তার বন্ধু ও সাবেক সতীর্থ লুইস সুয়ারেসের মনে হচ্ছে, কাতালান ক্লাবটি নতুন পরিচালনা পর্ষদ গঠন করলে চলতি মৌসুমের পরও থেকে যেতে পারেন আর্জেন্টাইন তারকা।
  • বার্সার বিপক্ষে গোল উদযাপন করবেন না সুয়ারেস, তবে...
    তিক্ত অভিজ্ঞতায় বার্সেলোনা অধ্যায় শেষ হলেও ক্লাবের প্রতি তার ভালোবাসা অটুট থাকবে বলে জানিয়েছেন লুইস সুয়ারেস। তাই কাতালান দলটির বিপক্ষে খেলতে নেমে গোল করলেও উদযাপন করবেন না উরুগুয়ের এই স্ট্রাইকার। তবে তার কাম্প নউ ছাড়ার পেছনে ‘দায়ী’ বোর্ড কর্তাদের দিকে ইঙ্গিত করে কিছু একটা করবেন তিনি।
  • বার্সায় শেষের দিনগুলো যেমন কেটেছে সুয়ারেসের
    বার্সেলোনা থেকে যেভাবে তাকে বিদায় করা হয়েছে, তাতে খুব কষ্ট পেয়েছেন লুইস সুয়ারেস। উরুগুয়ের এই স্ট্রাইকার জানালেন, কাম্প নউয়ে শেষের কয়েকটা দিন তার জন্য ছিল ভীষণ কঠিন। যেভাবে সবকিছু চলছিল, তা সহ্য করতে না পেরে কেঁদেছিলেন তিনি।
  • অবশ্যই সুয়ারেস ও কস্তা একসঙ্গে খেলতে পারে: সিমেওনে
    একটি জায়গা মোটামুটি জোয়াও ফেলিক্সের জন্য ঠিক করা। আরেকটি জায়গার জন্য লুইস সুয়ারেসের সঙ্গে প্রবল লড়াইয়ে নামতে হতে পারে দিয়েগো কস্তার। অভিজ্ঞ দুই স্ট্রাইকারের যেকোনো এক জনকে বেছে নেওয়ার কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে দিয়েগো সিমেওনেকে। আতলেতিকো মাদ্রিদ কোচ জানালেন, সেই পথে না হেঁটে এক সঙ্গেও খেলানো যেতে পারে সুয়ারেস ও কস্তাকে।
  • সুয়ারেসহীন বার্সার পরীক্ষা নিতে মুখিয়ে আসপাস
    নিকট অতীতে সেল্তা ভিগোর মাঠে কোনো সুখস্মৃতি নেই বার্সেলোনার। শেষ পাঁচ সফরে জয় নেই একটিও, হার তিনটিতে। সবশেষ এখানে জোড়া গোল করেও দলকে জেতাতে পারেননি লুইস সুয়ারেস। উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার এবার নেই কাতালান শিবিরে। সেল্তার স্প্যানিশ ফরোয়ার্ড ইয়াগো আসপাস তাই স্বাভাবিকভাবে মুখিয়ে আছেন সুয়ারেসহীন বার্সেলোনার পরীক্ষা নিতে।
  • একজন মারব তো আরেকজন কাটব: কস্তা
    লুইস সুয়ারেস আসায় আতলেতিকো মাদ্রিদে দিয়েগো কস্তার ভবিষ্যৎ হয়ে পড়েছে আরও অনিশ্চিত। কিন্তু দুজনে গ্রানাদার বিপক্ষে যে আলো ছড়িয়েছেন তাতে কোচ দিয়েগো সিমিওনে দুজনকেই রাখতে পারেন আক্রমণভাগে। কস্তারও মনে হচ্ছে সুয়ারেসের সঙ্গে আক্রমণভাগের জুটি হলে তার এবং দলের জন্য খুবই ভালো হবে।
  • আতলেতিকোয় সুয়ারেসের দুর্দান্ত অভিষেক
    বার্সেলোনার অনেক সাফল্যের নায়ক লুইস সুয়ারেসের নতুন অধ্যায়ের শুরুটা হলো দারুণ। আতলেতিকো মাদ্রিদের যোগ দেওয়ার তিন দিনের মাথায় মাঠে নেমেই জালের দেখা পেয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • ‘আমরা ভালো খেললে মেসি থেকে যেতে পারে’
    এবার না হয় বাধ্য হয়ে থেকে গেছেন লিওনেল মেসি, পরের মৌসুমে তো দল ছাড়তে কোনো বাধা নেই বার্সেলোনা অধিনায়কের। তবুও আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কাম্প নউয়ে দেখার আশা ছাড়ছেন না সের্হিও রবের্তো। তার বিশ্বাস, দল হিসেবে নিজেদের মেলে ধরতে পারলে মন বদল করে কাতালান ক্লাবটিতে থেকেও যেতে পারেন মেসি। 
  • আতলেতিকোয় ইতিহাস গড়তে চান সুয়ারেস
    বার্সেলোনায় নিজের ছাপ রেখে যাওয়া লুইস সুয়ারেস এবার নতুন ঠিকানায় আলো ছড়াতে দারুণ আত্মবিশ্বাসী। আতলেতিকো মাদ্রিদের হয়ে ইতিহাস গড়তে চান উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • মেসির মন খারাপ: কুমান
    বার্সেলোনা ছেড়ে লুইস সুয়ারেসের চলে যাওয়া এবং তাকে বিদায় দেওয়ার ধরনে খারাপ লেগেছে লিওনেল মেসির, বুঝতে পারছেন রোনাল্ড কুমান। তবে এর প্রভাব আর্জেন্টাইন ফরোয়ার্ডের মাঠের পারফরম্যান্সে পড়বে না বলে বিশ্বাস কাতালান দলটির কোচের।
  • ‘যা বলেছি ভুলে যেও না’, মেসিকে সুয়ারেস
    মাদ্রিদে খুব ব্যস্ততায় কেটেছে দিন। তবুও লিওনেল মেসির কাছ থেকে আবেগঘন বিদায়ী বার্তার জবাব দিতে দেরি করেননি লুইস সুয়ারেস। সবসময় পাশে থাকার জন্য প্রিয় বন্ধুর প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন মেসিকে দিয়ে আসা তার একটি পরামর্শের কথাও।
  • ‘এমন বিদায় তোমার প্রাপ্য নয়’, সুয়ারেসকে মেসি
    যেভাবে লুইস সুয়ারেসকে বিদায় দেওয়া হয়েছে তা একদমই পছন্দ হয়নি লিওনেল মেসির। বার্সেলোনা অধিনায়কের মতে, কাম্প নউয়ে নিজেকে উজাড় করে দেওয়া উরুগুয়ের স্ট্রাইকারের এমন বিদায় প্রাপ্য নয়।
  • সংখ্যার বাঁকে সুয়ারেসের বার্সেলোনা ক্যারিয়ার
    বার্সেলোনার অনেক সাফল্যের অংশ হয়েছেন। ব্যক্তিগত অর্জনে সমৃদ্ধ করেছেন নিজের ক্যারিয়ার। কাতালান ক্লাবটির সঙ্গে ছয় বছরের সম্পর্কের ইতি টেনে লুইস সুয়ারেস যোগ দিয়েছেন আতলেতিকো মাদ্রিদে। সংখ্যায় দেখে নেওয়া যাক উরুগুয়ের এই স্ট্রাইকারের বার্সেলোনা ক্যারিয়ার।
  • বিদায় বার্সেলোনা: অশ্রুসিক্ত সুয়ারেস
    বয়স বাড়ছে, দল নতুন স্ট্রাইকারের সন্ধানে আছে। লুইস সুয়ারেস নিজেও বুঝতে পারছিলেন বার্সেলোনায় শেষ হয়ে আসছে তার সময়। প্রস্তুতি থাকার পরও তাই বিদায়বেলায় আবেগ ছুঁয়ে গেল। চোখে জল নিয়ে জানালেন কাম্প নউয়ে স্বপ্ন পূরণের কথা। সামনের পথচলায় কেবল সুখস্মৃতিগুলোই মনে রাখার কথা বললেন উরুগুয়ের এই স্ট্রাইকার। 
  • বার্সা ছেড়ে আতলেতিকোয় সুয়ারেস
    বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্ক শেষ হলো লুইস সুয়ারেসের। কয়েক দিন ধরে চলা গুঞ্জন সত্যি করে কাম্প নউ ছেড়ে লিগ প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদে যোগ দিয়েছেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।
  • সুয়ারেসকে ইউভেন্তুসে দেখছেন না কোচ
    লুইস সুয়ারেসের ইউভেন্তুসের সেন্টার-ফরোয়ার্ড হওয়ার তেমন সম্ভাবনা দেখছেন না দলটির কোচ আন্দ্রেয়া পিরলো। গণমাধ্যমেরও খবর, বার্সেলোনা ফরোয়ার্ডকে পাওয়ার চেষ্টা ছেড়ে দিয়েছে সেরি আ চ্যাম্পিয়নরা।
  • বার্সা স্কোয়াডে নেই সুয়ারেস-ভিদাল
    লুইস সুয়ারেস ও আর্তুরো ভিদালের দলবদলের গুঞ্জন দিনে দিনে বেড়েই চলেছে। এর মাঝে জুয়ান গাম্পের ট্রফিতে এলচের বিপক্ষে তাদেরকে বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান দলে না রাখায় সেই গুঞ্জন নতুন মাত্রা পেয়েছে।
  • জিরোনার বিপক্ষেও নেই সুয়ারেস
    প্রাক মৌসুম প্রস্তুতিপর্বের দ্বিতীয় ম্যাচে জিরোনার বিপক্ষেও লুইস সুয়ারেসকে স্কোয়াডে রাখেননি বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। এতে কাতালুনিয়ার ক্লাবটিতে উরুগুয়ের এই স্ট্রাইকারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা যেন আরও বেড়ে গেল। 
  • সুয়ারেস এলে 'শক্তি বাড়বে' ইউভেন্তুসের
    অস্থির সময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনায় ভবিষ্যৎ অনিশ্চিত লুইস সুয়ারেসের। তার সম্ভাব্য ভবিষ্যৎ ঠিকানা হিসেবে ঘুরেফিরে আসছে ইউভেন্তুসের নাম। কাতালান ক্লাবটি ছেড়ে সদ্য সেরি আ চ্যাম্পিয়নদের শিবিরে যোগ দেওয়া আর্থার মেলো মনে করেন, সুয়ারেসকে পেলে লাভবান হবে ইউভেন্তুস।
  • মেসিকে বেচতে চায় বার্সেলোনা!
    লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জনে নতুন মাত্রা দিলেন ক্লাবটির সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। তার সন্দেহ, মেসিকে বিদায়ের দরজার দিকে ঠেলে দিচ্ছে ক্লাব।
  • বদলি হিসেবে খেলতেও আপত্তি নেই সুয়ারেসের
    দল পুনর্গঠনের জন্য বার্সেলোনা বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে ছেড়ে দিতে পারে বলে আভাস মিলেছে। এই তালিকায় লুইস সুয়ারেসের নামও থাকার কথা শোনা যাচ্ছে। তবে উরুগুয়ের এই স্ট্রাইকার যেকোনো মূল্যে কাম্প নউয়ে থাকতে চান। এমনকি দলের প্রয়োজনে বদলি হিসেবে খেলতেও আপত্তি নেই তার।
  • বার্সা-বায়ার্ন লড়াই হবে ‘ফিফটি-ফিফটি’
    করোনাভাইরাসের কারণে বদলে যাওয়া পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ের রূপ পাল্টে গেছে। ফাইনালের আগের দুই রাউন্ড হবে এক লেগে, দর্শকশূন্য নিরপেক্ষ ভেন্যুতে। তাই কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে লড়াইয়ে যেকোনো কিছু হতে পারে বলে মনে করেন বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেস। তার মতে, লড়াইটা হবে সমানে সমান।
  • সেরা প্রতিপক্ষ জিদান-মেসি, সতীর্থ সুয়ারেস: জেরার্ড
    প্রায় দুই দশকের লম্বা ক্যারিয়ারে অনেক তারকা ফুটবলারদের পেয়েছেন সতীর্থ ও প্রতিপক্ষ হিসেবে। তাদের মধ্য থেকে প্রিয় সতীর্থ হিসেবে বর্তমানে বার্সেলোনায় খেলা লুইস সুয়ারেসকে বেছে নিয়েছেন স্টিভেন জেরার্ড। আর কঠিনতম প্রতিপক্ষ হিসেবে সাবেক ইংল্যান্ড ও লিভারপুল অধিনায়ক বেছে নিলেন দুইজনকে-ক্যারিয়ারের শুরুর দিকে জিনেদিন জিদান, পরে লিওনেল মেসি।
  • শিরোপা হারানো বার্সার আগুনে পুড়ল আলাভেস
    শিরোপা হাতছাড়া হওয়ার পর নিয়মরক্ষার ম্যাচে স্বরূপে ফিরল বার্সেলোনা। জোড়া গোল করলেন লিওনেল মেসি। জালের দেখা পেলেন আনসু ফাতি, লুইস সুয়ারেস ও নেলসন সেমেদো। পয়েন্ট তালিকার নিচের দিকের দল আলাভেসকে গোলবন্যায় ভাসিয়ে লা লিগা অভিযান শেষ করল কাতালান ক্লাবটি।
  • আমরাই শিরোপা ফসকে যেতে দিয়েছি: সুয়ারেস
    আসরের অধিকাংশ সময় লিগ টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। মৌসুমজুড়ে মাঠে নিজেদের সেরাটা দিতে ভুগলেও লা লিগা শিরোপা ধরে রাখার পথে ছিল দলটি। অনাকাঙ্ক্ষিত বিরতির পর পাল্টে যায় দৃশ্যপট। তাদের বারবার হোঁচটের সুযোগ কাজে লাগিয়ে শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে শক্ত অবস্থান থেকে পা পিছলে যাওয়ায় নিজেদেরই দায় দেখছেন লুইস সুয়ারেস।
  • বাকি ৩ ম্যাচ জয়ের প্রত্যয় সুয়ারেসের
    লা লিগার শিরোপা লড়াইয়ের লাগাম নেই বার্সেলোনার মুঠোয়। দলটির ফরোয়ার্ড লুইস সুয়ারেসের প্রথম লক্ষ্য তাই, নিজেদের কাজটুকু সেরে রাখা। সেই সঙ্গে চাওয়া, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যেন হোঁচট খায়।
  • ডার্বি জিতে ব্যবধান কমাল বার্সেলোনা
    পা হড়কালেই হতে পারতো বিপদ, আরও ফিকে হয়ে যেত শিরোপা স্বপ্ন। এস্পানিওলের ছুড়ে দেওয়া চ্যালেঞ্জে শঙ্কাও জেগেছিল; তবে শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১ পয়েন্টে নামিয়ে এনেছে কিকে সেতিয়েনের দল।
  • ভিয়ারিয়ালকে উড়িয়ে ব্যবধান কমাল বার্সা
    শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদের ওপর চাপ ধরে রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার। গুরুত্বপূর্ণ ম্যাচে আলো ছড়ালেন আক্রমণভাগের তিন তারকা লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমান। ভিয়ারিয়ালকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনলো শিরোপাধারীরা।
  • বার্সার দুর্দশার কারণ জানতে কোচকে দেখালেন সুয়ারেস
    চলতি মৌসুমে অ্যাওয়ে ম্যাচে বার্সেলোনার পারফরম্যান্স ভীষণ হতাশাজনক। সবশেষ সেল্তা ভিগোর মাঠে দুবার এগিয়ে গিয়েও জিততে পারেনি তারা। ম্যাচ শেষে হতাশা লুকানোর চেষ্টাও করলেন না লুইস সুয়ারেস। প্রতিপক্ষের মাঠে বারবার কেন এমন ছন্দপতন?-এমন প্রশ্নের জবাবে কোচকে দেখিয়ে দিলেন উরুগুয়ের স্ট্রাইকার। বললেন, সঠিক কারণ তাদেরই জানার কথা।
  • সেই সেল্তার মাঠে আবারও বার্সার হোঁচট
    শিরোপা সম্ভাবনা জোরালো রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। লুইস সুয়ারেস দুই দফা দলকে এগিয়ে নেওয়ায় জয়ের সম্ভাবনাও জেগেছিল দারুণভাবে। কিন্তু শেষ পর্যন্ত সেল্তা ভিগো ‘ভীতি’ কাটাতে পারল না কিকে সেতিয়েনের দল। ড্র করে মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার দৌড়ে তারা পিছিয়ে পড়ল বেশ খানিকটা।
  • সুয়ারেসকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ বার্সা কোচ
    চোট কাটিয়ে দীর্ঘ দিন পর দলে ফেরা লুইস সুয়ারেসকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। তাই পরীক্ষিত স্ট্রাইকার ও আক্রমণে লিওনেল মেসির বিশ্বস্ত সঙ্গী উরুগুয়ের এই তারকাকে আগামী ম্যাচে শুরুর একাদশে খেলানোর ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি তিনি।
  • ফেরার ম্যাচে মেসিকে খেলানোর ইঙ্গিত বার্সা কোচের
    লম্বা বিরতির পর মাঠে ফিরছে বার্সেলোনা। তবে প্রথম ম্যাচেই লিওনেল মেসি ও লুইস সুয়ারেস ফিরবেন কি-না, তা নিয়ে সংশয় পুরোপুরি কাটেনি। বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনের ইঙ্গিতে অবশ্য মোটামুটি পরিষ্কার, রিয়াল মায়োর্কার বিপক্ষে দলের আক্রমণভাগের সেরা দুই তারকার খেলার সম্ভাবনাই বেশি।
  • ম্যাচ খেলতে বাধা নেই সুয়ারেসের
    চোট কাটিয়ে দলের সঙ্গে অনুশীলনে ফিরলেও ম্যাচ খেলার অনুমতির অপেক্ষায় ছিলেন লুইস সুয়ারেস। অস্ত্রোপচারের ১৪৭ দিন পর অবশেষে খেলার ছাড়পত্র পেলেন বার্সেলোনা স্ট্রাইকার।
  • ‘বার্সেলোনায় এলে সুয়ারেসের সঙ্গে লড়তে হবে মার্তিনেসকে’
    একজন অভিজ্ঞ ফুটবলার, আরেকজন সম্ভাবনাময় তরুণ। বার্সেলোনায় এলে একাদশে জায়গা পেতে পরীক্ষিত লুইস সুয়ারেসের সঙ্গে লাউতারো মার্তিনেসের লড়াই করতে হবে বলে মনে করেন রিভালদো।
  • কুবালাকে ছাড়ানোর লক্ষ্য সুয়ারেসের
    অনাকাঙ্ক্ষিত বিরতি লুইস সুয়ারেসের সামনে এনে দিয়েছে মৌসুমে আবারও মাঠে নামার সুযোগ। তার সামনে এখন এই মৌসুমেই বার্সেলোনার তৃতীয় সর্বোচ্চ গোল করা লাজলো কুবালাকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সম্ভাবনা।
  • একই সঙ্গে রোমাঞ্চিত ও ভীত সুয়ারেস
    চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে পড়া লুইস সুয়ারেসের চলতি মৌসুমে ফেরার সম্ভাবনা ছিল কম। তবে করোনাভাইরাসের কারণে বদলে গেছে পরিস্থিতি। সুস্থ হয়ে দলের সঙ্গে অনুশীলন শুরু করা বার্সেলোনার এই তারকা এখন আছেন মাঠে ফেরার অপেক্ষায়। প্রত্যাবর্তনের খুব কাছে দাঁড়িয়ে উরুগুয়ের এই স্ট্রাইকার দারুণ রোমাঞ্চিত। অবশ্য একটু ভয়ও পাচ্ছেন তিনি।
  • কামড় খেয়েও প্রশংসা!
    ২০১৪ বিশ্বকাপে ইতালি-উরুগুয়ের উত্তপ্ত ম্যাচে জর্জো কিয়েল্লিনিকে কামড় দেওয়ায় তখন ভীষণ সমালোচিত হয়েছিলেন লুইস সুয়ারেস। তবে সেদিনের প্রতিপক্ষের ওপর এখন আর কোনো ক্ষোভ নেই ইতালিয়ান ডিফেন্ডারের। উল্টো আগ্রাসী মনোভাবের জন্য উরুগুয়ের স্ট্রাইকারের প্রশংসা করেছেন তিনি।
  • অনুশীলনে ফিরলেন মেসি-সুয়ারেসরা
    করোনাভাইরাসের প্রভাবে লা লিগা স্থগিত হওয়ার পর প্রথমবারের মত অনুশীলনে ফিরেছেন বার্সেলোনার মূল দলের ফুটবলাররা।
  • নেইমার ফিরলে স্বাগত জানাবেন সুয়ারেস
    আগামী মৌসুমে বার্সেলোনায় ফিরবেন নেইমার, যোগ দেবেন লাউতারো মার্তিনেস-এসব গুঞ্জন দিনে দিনে বেড়েই চলেছে। এই দুই ফরোয়ার্ড আসলে একাদশে জায়গা পেতে কঠিন পরীক্ষা দিতে হবে লুইস সুয়ারেসকে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন উরুগুয়ের ফরোয়ার্ড।
  • ফুটবলাররা আগে থেকেই ক্লাবের পাশে দাঁড়াতে প্রস্তুত ছিল: সুয়ারেস
    করোনাভাইরাসের প্রভাবে খেলাধুলা বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে বিশ্বের প্রায় সব ক্লাব। জরুরি পরিস্থিতিতে ক্লাবের পাশে দাঁড়াতে দলের ফুটবলাররা আগে থেকেই বেতন কম নেওয়ার জন্য প্রস্তুত ছিল বলে জানিয়েছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস।
  • বার্সা মাঠে ফিরলেই 'ফিরবেন' সুয়ারেস
    চোটের আঘাতে মাঠের বাইরে থাকা লুইস সুয়ারেসের মৌসুমের বাকি সময়ে খেলার জোরালো কোনো সম্ভাবনা ছিল না। তবে করোনাভাইরাসের কারণে লা লিগাসহ স্থগিত হয়ে আছে বিশ্বের প্রায় সব খেলাধুলা। তাই সমস্যা কাটিয়ে তার দল বার্সেলোনা যখন মাঠে ফিরবে তখন একই সঙ্গে খেলায় ফেরার আশা করছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • ৪ মাসের জন্য মাঠের বাইরে সুয়ারেস
    স্প্যানিশ সুপার কাপ থেকে বিদায়, লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে থাকলেও দলের পারফরম্যান্স সন্তোষজনক নয়-এমন সময়ে বড় এক ধাক্কা খেল বার্সেলোনা। পায়ে অস্ত্রোপচার করায় চার মাসের জন্য ছিটকে গেছেন তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস।
  • চাপে থাকা ভালভেরদের পাশে মেসি-সুয়ারেস
    চলতি মৌসুমে দলের অধারাবাহিক পারফরম্যান্সে বার্সেলোনায় কোচ এরনেস্তো ভালভেরদের শেষ দেখছিলেন অনেকেই। স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে হারের পর চাপ বেড়েছে আরও। তবে কঠিন সময়ে শিষ্যদের পাশে পাচ্ছেন এই স্প্যানিয়ার্ড। অধিনায়ক লিওনেল মেসি ও অভিজ্ঞ স্ট্রাইকার লুইস সুয়ারেস জানিয়েছেন, কোচের প্রতি পুরো আস্থা আছে দলের।
  • রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে রুখে দিল এস্পানিওল
    প্রথমার্ধে সাদামাটা ফুটবল খেলা বার্সেলোনা ঘুরে দাঁড়িয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল। তবে শেষ দিকে দারুণ এক গোলে লা লিগা চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে এস্পানিওল।
  • আলাভেসকে উড়িয়ে দিল মেসি-সুয়ারেস-গ্রিজমানের বার্সেলোনা
    টানা দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে তেতে থাকা বার্সেলোনার আগুনে পুড়ল আলাভেস। ঘরের মাঠে দলটিকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল এরনেস্তো ভালভেরদের দল। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে রুখে দিল সোসিয়েদাদ
    বার্সেলোনাকে ঘরের মাঠে পেয়ে ম্যাচের শুরু থেকে দারুণভাবে চেপে ধরল রিয়াল সোসিয়েদাদ। শুরুতে গোলও পেয়ে যায় তারা। বিরতির আগে-পরে দুই গোল করে অবশ্য জয়ের সম্ভাবনা জাগিয়েছিল এরনেস্তো ভালভেরদের দল। তবে পরে আরও এক গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে কাতালান ক্লাবটি।  
  • মেসির হ্যাটট্রিকে শীর্ষে ফিরল বার্সেলোনা
    মায়োর্কোর বিপক্ষে কাম্প নউয়ে বার্সেলোনার ম্যাচ মানেই যেন গোল উৎসব। ধারাবাহিকতা বজায় থাকলো এবারও। দারুণ এক হ্যাটট্রিকে দলকে সামনে থেকে পথ দেখালেন লিওনেল মেসি। জালের দেখা পেলেন লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমানও।
  • উপলক্ষ্য রাঙালেন মেসি, গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা
    বার্সেলোনার জার্সিতে সাতশতম ম্যাচ খেলতে নেমে স্বমহিমায় জ্বলে উঠলেন লিওনেল মেসি। দারুণ এক গোল করার আগে-পরে দুই সতীর্থের গোলে রাখলেন অবদান। অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্সে বরুসিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।
  • বার্সেলোনার পরের দুই ম্যাচে অনিশ্চিত সুয়ারেস
    লেভান্তের বিপক্ষে ম্যাচে পায়ের পেশিতে চোট পেয়ে বার্সেলোনার পরের দুই ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন অভিজ্ঞ ফরোয়ার্ড লুইস সুয়ারেস।
  • মেসি-সুয়ারেস-গ্রিজমানের গোলে শীর্ষে বার্সা
    একক নৈপুণ্যে শুরুটা করলেন অঁতোয়ান গ্রিজমান। দ্বিতীয়ার্ধে আক্রমণত্রয়ীর দারুণ বোঝাপড়ায় জালের দেখা পেলেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। এইবারকে উড়িয়ে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে উঠলো বার্সেলোনা।
  • সুয়ারেসকেও পাচ্ছে না উরুগুয়ে
    চোটের কারণে এদিনসন কাভানি নেই আগে থেকেই। সম্প্রতি চোট কাটিয়ে ওঠা লুইস সুয়ারেসও উরুগুয়ে দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।
  • আমি কখনও হাল ছাড়ি না: সুয়ারেস
    ক্যারিয়ারে মাঝে মধ্যেই পড়তে হয়েছে সমালোচনার মুখে। তবে প্রতিবারই ঘুরে দাঁড়িয়ে নিজেকে প্রমাণ করেছেন লুইস সুয়ারেস। ইন্টার মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে পার্থক্য গড়ে দিয়ে উরুগুয়ে স্ট্রাইকার জানালেন, কখনোই হার মানেন না তিনি।
  • দুর্দান্ত সুয়ারেসে রোমাঞ্চকর জয় বার্সার
    ম্যাচের প্রথম আক্রমণেই বার্সেলোনাকে স্তব্ধ করে দিয়েছিলেন লাউতারো মার্তিনেস। তবে দ্বিতীয়ার্ধের অদম্য বার্সেলোনার জবাব জানা ছিল না ইন্টার মিলানের। লুইস সুয়ারেসের দুর্দান্ত দুই গোলে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে বার্সেলোনা।
  • প্রতিপক্ষের মাঠে গেরো কাটালো বার্সেলোনা
    ঘরের মাঠে খেলে দাপুটে ফুটবল। কিন্তু প্রতিপক্ষের মাঠে যেন পেয়ে বসে রাজ্যের অস্বস্তি। চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লা লিগায় কোথাও মিলছিল না 'অ্যাওয়ে ম্যাচে' জয়ের দেখা। অবশেষে গেতাফেকে তাদেরই মাঠে হারিয়ে গেরো কাটালো বার্সেলোনা।
  • চলতি মৌসুমটা ‘কঠিন কাটবে’ বার্সার
    লা লিগায় গ্রানাদার কাছে হারের পর চলতি মৌসুমটা বার্সেলোনার জন্য কঠিন হবে বলে মনে করেছেন দলটির ফরোয়ার্ড সুয়ারেস। ভবিষ্যতে উন্নতি করতে আত্ম-সমালোচনা করা ও ভুল থেকে শিক্ষা নেওয়া দরকার বলে মনে করেন অভিজ্ঞ এই ফুটবলার।
  • ফাতির আলোয় উজ্জ্বল বার্সা, সুয়ারেসের জোড়া গোল
    বল পায়ে মুগ্ধতা ছড়ালেন আনসু ফাতি। গোল করলেন ও করালেন। জ্বলে উঠলেন আরেক তরুণ ফ্রেংকি ডি ইয়ং। আর একক নৈপুণ্যে দারুণ দুই গোলে মাঠে ফেরাটা রাঙালেন লুইস সুয়ারেস। ম্যাচ জুড়ে দাপুটে ফুটবলে ভালেন্সিয়াকে উড়িয়ে জয়ে ফিরল বার্সেলোনা।
  • নাপোলিকে এবার উড়িয়ে দিল বার্সেলোনা
    লুইস সুয়ারেস, অঁতোয়ান গ্রিজমান ও উসমান দেম্বেলের নৈপুণ্যে প্রাক-মৌসুম পর্বের টুর্নামেন্টের দ্বিতীয় লেগে নাপোলিকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।
  • আর্সেনালকে হারিয়ে গাম্পের ট্রফি বার্সার
    আর্সেনালকে হারিয়ে জুয়ান গাম্পের ট্রফি জিতেছে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা বার্সেলোনা।
  • মেসি-সুয়ারেসের সঙ্গে সহজেই মানিয়ে নেবে গ্রিজমান: ভালভেরদে
    লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান সহজেই মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদের। 
  • টাইব্রেকারে গোল করতে না পেরে ভেঙে পড়েছেন সুয়ারেস
    কোপা আমেরিকা থেকে উরুগুয়ে ছিটকে পড়ার পর কান্নায় ভেঙে পড়েছিলেন টাইব্রেকারে লক্ষ্যভেদে ব্যর্থ হওয়া তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেস। হতাশ সতীর্থের পাশে দাঁড়িয়েছেন এদিনসন কাভানি। উরুগুয়ে কোচও দলকে বলেছেন ব্যর্থতা মেনে নিতে।
  • ডি-বক্সে গোলরক্ষকের হ্যান্ডবল দাবি সুয়ারেসের!
    কোপা আমেরিকার চিলির বিপক্ষে উরুগুয়ের জেতা ম্যাচে হাস্যকর এক কাণ্ড করেছেন লুইস সুয়ারেস। ডি-বক্সের মধ্যে তার গোলের প্রচেষ্টায় গোলরক্ষক বল হাত দিয়ে আটকালে হ্যান্ডবলের দাবি করে বসেন উরুগুয়ের এই ফরোয়ার্ড!
  • দাপুটে জয়ে কোপা আমেরিকা শুরু উরুগুয়ের
    দারুণ আক্রমণাত্মক ফুটবলে কোপা আমেরিকায় শুভসূচনা করেছে উরুগুয়ে। লুইস সুয়ারেস ও এদিনসন কাভানিদের নৈপুণ্যে একুয়েডরকে উড়িয়ে দিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ‘শিশুদের মতো রক্ষণ সামলেছে বার্সেলোনা’
    লিভারপুলের মাঠে বিশাল ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর নিজেদের রক্ষণভাগের কড়া সমালোচনা করেছেন লুইস সুয়ারেস। ম্যাচটিতে বার্সেলোনা শিশুদের মতো রক্ষণ সামলেছে বলে মন্তব্য করেছেন তিনি। সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • লিভারপুলের প্রতি সুয়ারেসের কৃতজ্ঞতা
    লিভারপুল থেকে যা পেয়েছেন সেজন্য ইংলিশ দলটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লুইস সুয়ারেস। চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারের ফিরতি পর্বে সাবেক ক্লাবের মাঠে উষ্ণ অভ্যর্থনা আশা করছেন বার্সেলোনার ফরোয়ার্ড।
  • মেসি জাদুতে ফাইনালের পথে বার্সেলোনা
    লুইস সুয়ারেসের গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পরও খেলায় ভালোমতো ছিল লিভারপুল। কিন্তু দ্বিতীয়ার্ধে জোড়া গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে স্প্যানিশ চ্যাম্পিয়নদের অনেকটাই এগিয়ে দিয়েছেন লিওনেল মেসি।
  • লিভারপুলকে ছাড় দিতে নারাজ সুয়ারেস
    লিভারপুল থেকে যা পেয়েছেন সেজন্য ইংলিশ দলটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লুইস সুয়ারেস। তবে সেজন্য চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারের মুখোমুখি লড়াইয়ে সাবেক ক্লাবকে কোনোরকম ছাড় দিতে রাজি নন বার্সেলোনা ফরোয়ার্ড।
  • আলাভেসকে হারিয়ে শিরোপার খুব কাছে বার্সা
    লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে আরেকটি জয় তুলে নিয়েছে বার্সেলোনা। আলাভেসকে হারিয়ে লক্ষ্যের খুব কাছে পৌঁছে গেছে কাতালান ক্লাবটি।
  • শিরোপার পথে দুই ধাপ এগিয়েছে বার্সা: সুয়ারেস
    লা লিগায় পয়েন্ট তালিকার দুইয়ে থাকা আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে দল শিরোপা জয়ের পথে দুই ধাপ এগিয়ে গেছে বলে মনে করছেন বার্সেলোনার ফরোয়ার্ড লুইস সুয়ারেস। এই জয়কে গুরুত্বপূর্ণ বলছেন কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদেও।
  • মেসি-সুয়ারেসের গোলে শিরোপার পথে বার্সা
    প্রথমার্ধে দিয়েগো কস্তাকে হারিয়ে রক্ষণাত্মক হয়ে পড়া আতলেতিকো মাদ্রিদকে প্রচণ্ড চাপে রাখে বার্সেলোনা। বিরতির পর লড়াই অনেকটা হয়ে ওঠে লিওনেল মেসি বনাম ইয়ান ওবলাক। শেষ পর্যন্ত অবশ্য দুর্বার প্রতিপক্ষকে আটকাতে পারেননি ম্যাচ জুড়ে দারুণ খেলা এই গোলরক্ষক। মেসি ও লুইস সুয়ারেসের গোলে দুর্দান্ত জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে বড় এক লাফ দিল এরনেস্তো ভালভেরদের দল।
  • ৮ গোলের রোমাঞ্চে বার্সাকে রুখে দিল ভিয়ারিয়াল
    ভিয়ারিয়ালের মাঠে শুরুতেই দুই গোল করে জয়ের ধারা ধরে রাখার সম্ভাবনা জাগিয়েছিল বার্সেলোনা। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো প্রতিপক্ষের সামনে কোণঠাসা হয়ে পড়ে এরনেস্তো ভালভেরদের দল। বদলি নামা লিওনেল মেসি শেষ দিকে ব্যবধান কমিয়ে নতুন করে আশা জাগান। সমতা টানেন লুইস সুয়ারেস। শেষ পর্যন্ত জয়ের দেখা না মিললেও স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।
  • এস্পানিওলের বিপক্ষে ‘খেলতে প্রস্তুত’ মেসি
    কুঁচকির চোট কাটিয়ে বার্সেলোনার অনুশীলনে যোগ দেওয়া লিওনেল মেসি এস্পানিওলের বিপক্ষে লিগ ম্যাচে খেলতে প্রস্তুত বলে জানিয়েছে ইএসপিএন।
  • দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে সুয়ারেস
    লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচে গোড়ালির গাঁটে আঘাত পেয়ে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বার্সেলোনার অভিজ্ঞ ফরোয়ার্ড লুইস সুয়ারেস।
  • মেসির নৈপুণ্যে বার্সার রেকর্ড জয়
    পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে আরও একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি। গোল করলেন ও করালেন। অধিনায়কের দারুণ নৈপুণ্যে রায়ো ভাইয়েকানোকে হারাল বার্সেলোনা।
  • ‘বিশ্বসেরা হওয়ার প্রত্যাশা পূরণ করেছে বার্সেলোনা’
    চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে কোপা দেল রের ফাইনালে পৌঁছে বার্সেলোনা নিজেদের বিশ্বসেরার মর্যাদা ধরে রেখেছে বলে মনে করেন দলটির ফরোয়ার্ড লুইস সুয়ারেস। অন্যদিকে সেরা ফুটবল খেলতে না পারলেও দলের বড় জয়ে খুশি কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।
  • রিয়ালকে উড়িয়ে ফাইনালে বার্সা
    চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আবারও জ্বলে উঠলেন লুইস সুয়ারেস। উরুগুয়ের এই স্ট্রাইকারের জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে কোপা দেল রের ফাইনালে উঠেছে বার্সেলোনা।
  • মেসির জাদুকরী হ্যাটট্রিকে বার্সার অসাধারণ জয়
    আক্রমণ-পাল্টা আক্রমণে রোমাঞ্চ ছড়ানো লড়াইয়ে দুবার পিছিয়ে পড়লো বার্সেলোনা। দলকে পথ দেখাতে স্বমহিমায় জ্বলে উঠলেন লিওনেল মেসি। অধিনায়কের জাদুকরী হ্যাটট্রিকে সেভিয়ার বিপক্ষে অসাধারণ এক জয় নিয়ে ফিরলো লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।
  • সুয়ারেসের গোল খরা নিয়ে চিন্তিত নন বার্সা কোচ
    চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ ম্যাচ খেলে এখনও গোলের খাতা খুলতে পারেননি বার্সেলোনার ফরোয়ার্ড লুইস সুয়ারেস। অবশ্য আক্রমণভাগের অন্যতম বড় ভরসার এমন গোল খরায় চিন্তিত নন কোচ এরনেস্তো ভালভেরদে।
  • সেভিয়াকে উড়িয়ে স্প্যানিশ কাপের সেমিতে বার্সা
    প্রথম লেগে হারের ধাক্কা কাটিয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো বার্সেলোনা। সেভিয়াকে উড়িয়ে কোপা দেল রের সেমি-ফাইনালে উঠলো বর্তমান চ্যাম্পিয়নরা।  
  • হারের জন্য মেসির অনুপস্থিতিকে দায় দিতে নারাজ সুয়ারেস
    কোপা দেল রেতে সেভিয়ার কাছে হারের জন্য নিয়মিত অধিনায়ক লিওনেল মেসির অনুপস্থিতিকে অজুহাত দেখাতে চান না বার্সেলোনার ফরোয়ার্ড লুইস সুয়ারেস।
  • মেসি-দেম্বেলের নৈপুণ্যে বার্সার জয়
    উসমান দেম্বেলের নৈপুণ্যে এগিয়ে যাওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে বসে। তবে বদলি হিসেবে নেমে পার্থক্য গড়ে দেন লিওনেল মেসি। লেগানেসের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে লা লিগা চ্যাম্পিয়নরা।
  • মেসি-সুয়ারেসের গোলে বার্সার দাপুটে জয়
    দারুণ ছন্দে এগিয়ে চলা লিওনেল মেসি স্পর্শ করলেন অনন্য এক মাইলফলক। আর জোড়া গোল করলেন লুইস সুয়ারেস। তাতে এইবারকে উড়িয়ে দিল বার্সেলোনা।
  • লেভান্তের বিপক্ষে মেসি-সুয়ারেসকে ছাড়া বার্সা
    লেভান্তের বিপক্ষে কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে খেলবেন না লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। আক্রমণভাগের এই দুই তারকাকে ছাড়াই ম্যাচটির জন্য দল ঘোষণা করেছেন কোচ এরনেস্তো ভালভেরদে।