• সমালোচনার মুখে রেফারিজ কমিটি ভেঙে দিল বাফুফে
    ম্যাচে রেফারির সিদ্ধান্ত নিয়ে আপত্তি, ক্ষোভের কথা শোনা যাচ্ছিল একটু-আধটু। এর মাঝেই বসুন্ধরা কিংস ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মধ্যে প্রিমিয়ার লিগের ম্যাচে রেফারি জালাল উদ্দিনের এক সিদ্ধান্ত নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা। এরই প্রেক্ষিতে জরুরি সভা ডেকে রেফারিজ কমিটি ভেঙে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।
  • রেফারির বিতর্কিত সিদ্ধান্তের ভিডিও ফিফায় পাঠিয়েছে বাফুফে
    বসুন্ধরা কিংস ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যাচে রেফারি জালাল উদ্দিনের দেওয়া সেই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। অভিযোগ, অনুযোগ, যুক্তি খণ্ডনের খবরও আসছে বিভিন্ন পক্ষ থেকে। বারবার ভিডিও দেখে সিদ্ধান্ত ঠিক না ভুল, তা নির্ধারণ করতে পারেননি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনও। তাই মতামত জানতে ওই ম্যাচের ভিডিও ফুটবলের বিশ্ব সংস্থা ফিফার কাছে পাঠিয়েছেন তিনি।
  • কোচকে মাঠে বসে খেলা দেখতে হবে: সালাউদ্দিন
    কার্যনির্বাহী কমিটির সভা ছিল মূলত ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমের বর্ষপঞ্জি, জিমনেশিয়ামের অনুমোদন এবং প্রিমিয়ার লিগ শুরুর তারিখ নির্ধারণ নিয়ে। সেখানে ছুটিতে থাকা জাতীয় দলের কোচের প্রসঙ্গও উঠল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়ে দিলেন নিজের চাওয়া, মাঠে বসে খেলা দেখতে হবে কোচকে।
  • সালাউদ্দিনের ওয়াদা
    বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের বাকি তিন ম্যাচ সামনে রেখে পরিকল্পনা হাতে নিয়েছে দেশের ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। খেলোয়াড়দের ধারাবাহিক অনুশীলনে রাখার ওয়াদা করেছেন তিনি। প্রতিশ্রুতি পূরণ করতে না পারলে সবাইকে পদত্যাগ করতে বলব-বলেছেন এমন কথাও।
  • করোনাভাইরাসমুক্ত সালাউদ্দিন
    বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন করোনাভাইরাসমুক্ত হয়েছেন।
  • ‘র‌্যাঙ্কিংয়ে উন্নতির প্রক্রিয়া শুরু হলো’
    নেপালের বিপক্ষে জয়কে এগিয়ে যাওয়ার পথে প্রথম পদক্ষেপ হিসেবে দেখছেন কাজী সালাউদ্দিন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি মনে করছেন, এর মধ্যে দিয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ে দেড়শর কাছাকাছি যাওয়ার যাত্রা শুরু হলো। 
  • এমন গোল করার মেধা ছেলেদের আছে: সালাউদ্দিন
    নিখুঁত স্লাইডে লক্ষ্যভেদ করেছেন নাবীব নেওয়াজ জীবন। প্রায় একক প্রচেষ্টায় দারুণ গোল উপহার দিয়েছেন মাহবুবুর রহমান সুফিল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন মুগ্ধ নেপালের বিপক্ষে জীবন-সুফিলের গোল দুটি দেখে। বাফুফে প্রধানের কণ্ঠে কিছুটা হতাশা ঝরল শুরুতে তপু বর্মনের নষ্ট করা ভালো সুযোগটি নিয়ে।
  • খেলোয়াড়দের কাছে প্রতিদান চান সালাউদ্দিন
    বিদেশি কোচ, কোচিং স্টাফ, দেশের বাইরে অনুশীলনের সুযোগ, প্রীতি ম্যাচ খেলার সুযোগ-মোটা দাগে ফুটবলারদেরকে অনেক সুযোগ সুবিধাই দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু সে অনুপাতে প্রত্যাশিত সাফল্য মেলেনি। নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে খেলোয়াড়দের প্রতি তাই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কড়া বার্তা-যা চায় তাই দেওয়া হবে, তবে এর প্রতিদানও দিতে হবে।
  • ‘যুদ্ধ’ করতে হবে, ফুটবলারদের সালাউদ্দিন
    লম্বা সময় খেলার বাইরে জামাল-জীবনরা। এমন সময় হুট করে নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অল্প প্রস্তুতি নিয়ে খেলোয়াড়দের চোটে পড়ার শঙ্কা, হারের ভয়ের কথা গণমাধ্যমে বলেছিলেন প্রধান কোচ জেমি ডে। তবে বাফুফে সভাপতির কাজী সালাউদ্দিনের চাওয়া হার-জিতের চিন্তা বাদ দিয়ে তার উত্তরসূরিরা মাঠে নামুক, যুদ্ধ করুক।
  • দাবি পূরণের নিশ্চয়তা দিয়ে ট্রফি চাইলেন সালাউদ্দিন
    নতুন মৌসুমে পারিশ্রমিক কিছুটা বাড়ানোর দাবি নিয়ে কাজী সালাউদ্দিনের কাছে গিয়েছিলেন ফুটবলাররা। তা পূরণের নিশ্চয়তাও দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি। পাশাপাশি নিজের চাওয়াটাও জানিয়ে দিয়েছেন খেলোয়াড়দের-ট্রফি চাই।
  • ক্লাবগুলোকে বাফুফে প্রধানের হুঁশিয়ারি
    ক্লাবগুলোর অনুরোধে সিদ্ধান্ত বদলানোর ঘটনা দেশের ফুটবলে হরহামেশাই হয়। সূচি বদলায়, খেলা পেছায়। বিদেশি খেলোয়াড়দের কোটাসহ অনেক বিষয় নিয়ে হয় কাটা-ছেঁড়া, বারবার। এখন থেকে এগুলো আর হবে না; বাফুফের নেওয়া সিদ্ধান্ত চূড়ান্ত থাকবে বলে কড়া বার্তা দিয়েছেন সংস্থাটির সভাপতি কাজী সালাউদ্দিন।
  • ডেভেলপমেন্ট কমিটি ছেড়ে নতুন চ্যালেঞ্জে সালাউদ্দিন
    দেশের ফুটবলকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে চতুর্থবারের মতো নির্বাচিত হওয়ার পর নতুন চ্যালেঞ্জ নিলেন কাজী সালাউদ্দিন। ডেভেলপমেন্ট কমিটি গতবার রেখেছিলেন নিজের হাতে। এবার এই দায়িত্ব তুলে দিলেন নতুন সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের কাঁধে। বদলে নিলেন জেলা ফুটবল লিগ কমিটির দায়িত্ব। প্রতিশ্রুতি দিলেন জেলা পর্যায়ে ফুটবল সচল রাখার।
  • সালাউদ্দিনের কাঁধেই দেশের ফুটবল
    নির্বাচনের আগের উত্তাপের প্রতিফলন পড়ল না ভোটাভুটিতে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি পদে আবারও কাজী সালাউদ্দিনকে বেছে নিয়েছেন কাউন্সিলররা।
  • ‘তিন মাস রিসার্চ’ করে সালাউদ্দিনের নির্বাচনী ইশতেহার
    গতবার ছিল ২৫ দফা, এবার ৩৬ দফা নির্বাচনী ইশতেহার দিয়েছে কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন ‘সম্মিলিত পরিষদ।’ আগামী ৩ অক্টোবরের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন সামনে রেখে দেওয়া নতুন ইশতেহারে আছে পুরনো অনেক প্রতিশ্রুতি। তিন মাস গবেষণা করে তারা এই ইশতেহার তৈরি করেছেন, জানালেন সালাউদ্দিন।
  • সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী বাদল ও মানিক
    বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের প্রার্থী চুড়ান্ত হয়েছে। সভাপতি পদে বর্তমানে দায়িত্বে থাকা কাজী সালাউদ্দিনকে লড়তে হবে গত কমিটির সহ-সভাপতি বাদল রায় ও সাবেক ফুটবলার শফিকুল ইসলাম মানিকের বিপক্ষে।
  • জামাল-জীবনদের জয়ী দেখতে চান সালাউদ্দিন
    ফুটবলারদের সঙ্গে মত বিনিময়ে বসে বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচগুলো নিয়ে নিজের প্রত্যাশা জানিয়ে দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বর্তমান দলকে ‘সেরা’ আখ্যা দিয়ে বলেছেন কাঙ্ক্ষিত জয় এনে দিতে।
  • পাওনা ইস্যুতে সালাউদ্দিনের দ্বারস্থ ফুটবলাররা
    চলতি মৌসুমে কেবল ফেডারেশন কাপই পুরোপুরি শেষ হয়েছে। করোনাভাইরাসের ছোবলে ৬ রাউন্ডের পর স্থগিত হয়ে যাওয়া প্রিমিয়ার লিগ শেষ পর্যন্ত বাতিলই করে দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাতিল হয়ে যায় স্বাধীনতা কাপও। খেলা না থাকায় ক্লাবগুলোর কাছ থেকে ফুটবলারদের চুক্তি অনুযায়ী পাওনার বিষয়টিও ঝুলে আছে। সার্বিক বিষয় বিবেচনায় একটা সমঝোতায় পৌঁছানোর আবেদন নিয়ে তাই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে গিয়েছিলেন ফুটবলাররা।
  • জামাল-জীবনদের সালাউদ্দিনের পরামর্শ
    করোনাভাইরাসের ছোবলে স্থগিত হয়ে থাকার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ পর্যন্ত বাতিলই করে দিয়েছে ফুটবল ফেডারেশন। বাড়িতে ছুটি কাটাচ্ছেন খেলোয়াড়রা। বাইরে বেরুনোর ব্যাপারে বিধিনিষেধ থাকায় ফিটনেস ধরে রাখা হয়ে গেছে দায়। এমন পরিস্থিতিতে ফিটনেস ধরে রাখার জন্য খেলোয়াড়দের পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি ও সাবেক ফরোয়ার্ড কাজী সালাউদ্দিন।
  • পাকিস্তান টেস্ট দলে সোহেল, সালাউদ্দিন
    কোনো টেস্ট না খেলা চার খেলোয়াড়কে শ্রীলঙ্কা সিরিজের জন্য ডেকেছে পাকিস্তান। হারিস সোহেল, উসমান সালাউদ্দিনের সঙ্গে দলে এসেছেন মির হামজা ও বিলাল আসিফ।
  • দুর্নীতির সব অভিযোগ উড়িয়ে দিলেন সালাউদ্দিন
    নিজের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ উড়িয়ে দিয়েছেন কাজী সালাউদ্দিন। বিভিন্ন অনিয়ম নিয়ে গণমাধ্যমে আসা প্রতিবেদনকে ‘মিথ্যা ও ভুয়া’ বলে দাবি করছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি।
  • অবশেষে ফুটবলার তৈরিতে জোর, বাস্তবসম্মত লক্ষ্য
    অবশেষে তরুণ ফুটবলার তৈরিতে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন পরিকল্পনায় তাই প্রাধান্য দেওয়া হয়েছে ক্লাবকে সঙ্গে নিয়ে তরুণ ফুটবলার তুলে আনার বিষয়টি। আর ‘অসম্ভব’ লক্ষ্য থেকে সরে এসে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান পর্যায়ে ভালো অবস্থানে থাকার বাস্তবসম্মত চিন্তার প্রতিফলনও রয়েছে চার বছরের পরিকল্পনায়।
  • সালাউদ্দিনের পাশে ‘ব্যর্থ’ মামুনুল-এমিলিরা
    ভুটানের বিপক্ষে হারের পর সমালোচনার মুখে আছে ফুটবলাররাও। খেলোয়াড়দের নিষ্ঠা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন কাজী সালাউদ্দিনও। সেই ফুটবলাররাই আবার সংবাদ সম্মেলনে সাফাই গাইলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির।
  • এবার সালাউদ্দিনের সমালোচনায় সাবেক ফুটবলাররা
    ভুটানের বিপক্ষে হারের পর থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সমালোচনা চলছে। সমালোচনার সে মিছিলে এবার যোগ দিলেন সাবেক ফুটবলাররা।
  • ফুটবলারদের কড়া সমালোচনায় সালাউদ্দিন
    জাতীয় দলের ব্যর্থতার দায় ফুটবলারদের উপরই চাপিয়েছেন কাজী সালাউদ্দিন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতির দাবি, বর্তমান দলে থাকা খেলোয়াড়রা জাতীয় দলের জন্য যথেষ্ট ভালো নয়।
  • ফুটবলে ‘নতুন শুরুর’ প্রতিশ্রুতি
    বাংলাদেশের ফুটবল তলানিতে ঠেকে যাওয়ার পর নতুন পরিকল্পনা নিয়ে এগোনোর প্রতিশ্রুতি দিলেন ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। অবশেষে সাবেক এই তারকা ফুটবলার জানিয়েছেন, তৃণমূল পর্যায় থেকে ফুটবলারদের উঠিয়ে আনতে জোর দেবেন তিনি।
  • ‘বড় চ্যালেঞ্জের’ জন্য কৃষ্ণাদের তৈরি হতে বললেন সালাউদ্দিন
    গত দুই দিন ছিল ক্যাম্পের রিপোর্টিং আর বিশ্রামের। মেয়েদের এক বছরব্যাপী নিবিড় অনুশীলন মাঠে গড়াবে আগামী রোববার থেকে। তার আগে কৃষ্ণাদের সঙ্গে বসে তাদের বড় চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে বললেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।