• ‘সাফল্য এনে দেওয়ার জন্যই আমি মোহামেডানে’
    দেড় যুগ হয়ে গেল দেশের শীর্ষ লিগের শিরোপা জেতেনি মোহামেডান। শোকেসে আলো ছড়ানো ১৯ ট্রফির শেষটি জিতেছে সেই ২০০২ সালে। শিরোপা লড়াই থেকে এখন অনেক দূরে ঐতিহ্যবাহী এই ক্লাবটি। ২০১৮-১৯ মৌসুমে হয়েছিল নবম! দুঃসময় পেছেনে ফেলতে তারা তাকিয়ে শন লেনের দিকে। অস্ট্রেলিয়ান এই কোচ দিলেন ভরসা, জানালেন সুদিন ফেরাতেই তিনি থেকে গেছেন মোহামেডানে।
  • নিজের ব্যাপারে কথা বলতে পছন্দ করি না: মেসি
    প্রথম খেলোয়াড় হিসেবে টানা তৃতীয় বার গোল্ডেন শু জিতেছেন লিওনেল মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল করার স্বীকৃতি হিসেবে দেয়া এই পুরস্কার বুধবার জমকালো এক আয়োজনে তুলে দেয়া হয় বার্সেলোনা অধিনায়কের হাতে। ক্যারিয়ারে রেকর্ড ষষ্ঠবারের মতো এই পুরস্কার জেতার পর স্প্যানিশ ফুটবল বিষয়ক পত্রিকা মার্কার মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টাইন এই তারকা ফরোয়ার্ড। কথা বলেছেন নিজের ক্যারিয়ার, ক্লাব এবং সতীর্থদের নিয়ে।
  • ‘আরও উন্নতি করতে হবে মেয়েদের’
    প্রথম আসরেই শিরোপা বাংলাদেশের। সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতে সোমবার দল নিয়ে দেশে ফেরা কোচ গোলাম রব্বানী ছোটন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলেই সাফল্য পেয়েছে মেয়েরা। তবে উন্নতির বাকি আছে আরও।
  • বাংলাদেশেও মেয়েদের লিগ আয়োজনের সময় এসেছে: সাবিনা
    ভিসা জটিলতার ঝক্কি-ঝামেলা পেরিয়ে আলো ছড়ানোর প্রতিশ্রুতি দিয়ে ইন্ডিয়ান মহিলা ফুটবল লিগে খেলতে গিয়েছিলেন সাবিনা খাতুন। প্রতিশ্রুতিও রেখেছেন সেথু এফসিকে সেমি-ফাইনালে তোলার পথে ৬ গোল করে। দেশে ফিরে জাতীয় দলের অধিনায়ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, ভারত সফরের অভিজ্ঞতা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে দাবি রাখলেন মহিলা লিগ আয়োজনেরও।
  • মান ধরে রাখতে বাংলাদেশকে পরামর্শ মালয়েশিয়া কোচের
    এশিয়া কাপ হকিতে তৃতীয় হওয়াই ছিল মালয়েশিয়ার সেরা সাফল্য। এবার বাংলাদেশে এসে প্রথমবারের মতো ফাইনালে উঠল দলটি। ভারতের কাছে হেরে শিরোপা উৎসব করা হয়নি, কিন্তু দলের উন্নতিতে কোচ স্টিভেন ফন হুইজেন দারুণ খুশি। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় মালয়েশিয়ার কোচ শোনালেন তাদের সাফল্যের গল্পটা। বাংলাদেশের হকির উন্নতির জন্য দিলেন কিছু পরামর্শও।
  • ‘পাইপলাইনে ফুটবলার নেই’
    বাংলাদেশের ফুটবলের সোনালী প্রজন্মের অন্যতম সেরা মিডফিল্ডার আশীষ ভদ্র আলো ছড়িয়েছেন আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিংয়ে হয়েও। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় ৫৭ বছর বয়সী এই সাবেক মিডফিল্ডার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে বাংলাদেশের তিন দলের ব্যর্থতা, জাতীয় দলের সাম্প্রতিক ভরাডুবি নিয়ে কথা বললেন। ক্যারিয়ারের সোনালি সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে সে সময়-এ সময়ের ফুটবলের ব্যবধানও তুলে ধরলেন।
  • ‘বাংলাদেশে এত ফাঁকা গ্যালারি কখনও দেখিনি’
    খেলোয়াড় হিসেবে বাংলাদেশের ফুটবলের সোনালি সময়টা দেখেছেন। কোচ হিসেবে এখন মোহাম্মদ নাজিম দেখছেন দুঃসময়টা। বাংলাদেশ এখন ভুটানের কাছে হারে, মালদ্বীপের কাছে প্রীতি ম্যাচে হজম করে পাঁচ গোল। উল্টোরথে ছোটা বাংলাদেশের ফুটবল, হাঁটিহাঁটি পা পা করে মালদ্বীপের ফুটবলের এগিয়ে যাওয়া এমন অনেক বিষয় নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে কথা বললেন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ খেলতে আসা টিসি স্পোর্টস ক্লাবের এই কোচ।
  • এই সুযোগ হারাতে চাই না: মামুনুল
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাব অংশ না নেওয়ায় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রথম আসরে খেলা হয়নি মামুনুল ইসলামের। অনেক ঝক্কি-ঝামেলা পেরিয়ে শেখ জামাল ছেড়ে চট্টগ্রাম আবাহনীতে যোগ দেওয়া এই তারকা মিডফিল্ডার জানালেন, এবার খেলার সুযোগটা হারাতে চান না। নিজের শহর চট্টগ্রামের ফুটবলপ্রেমীদের দ্বিতীয় শিরোপার স্বাদ দিতে চান।
  • বাংলাদেশের গলফের বেড়ে ওঠা দেখতে ঢাকায় মিলখা সিং
    বাবা মিলখা সিং কমনওয়েলথ গেমস আর এশিয়ান গেমসে সোনা জেতা খ্যাতনামা স্প্রিন্টার। ছেলে জিব মিলখা সিং ইউরোপিয়ান ট্যুরে খেলা প্রথম ভারতীয় গলফার। মাত্র নয় বছর বয়সে গলফে হাতেখড়ি বাবার হাত ধরেই। ছয়টি এশিয়ান ট্যুর, চারটি ইউরোপিয়ান ট্যুরের ট্রফি জেতা এই অভিজ্ঞ গলফার এবারই প্রথম এসেছেন বসুন্ধরা বাংলাদেশ ওপেন খেলতে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় শৈশবের স্মৃতিচারণার পাশাপাশি কথা বললেন ভারতীয় গলফের উত্থান, বাংলাদেশের গলফের বেড়ে ওঠাসহ অনেক বিষয় নিয়ে।
  • ‘বড় ট্রফিটা নিয়ে দেশে ফিরতে চাই’
    টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশের গোলপোস্টের নিচে তিনি অতন্দ্র প্রহরী। প্রতিযোগিতাটির গত তিন আসরের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচেও একের পর এক আক্রমণ সামলে কুড়িয়েছেন সবার প্রশংসা। মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত প্রতিপক্ষের ফরোয়ার্ডদের জালের নাগাল পেতে দেননি সাবিনা আক্তার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় এই গোলরক্ষক জানালেন বড় শিরোপা নিয়ে দেশে ফেরার স্বপ্ন।