• জাপানে ফিরে ‘স্বেচ্ছা-আইসোলেশনে’ শেখ জামালের কাতো
    দেশে ফিরতে উদগ্রীব ছিলেন ইউসুকে কাতো। শেষ পর্যন্ত চার্টার্ড বিমানে করে জাপানে ফিরেছেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এই মিডফিল্ডার। ঘরে ফিরে ‘স্বেচ্ছা-আইসোলেশনে’ থাকার কথাও জানিয়েছেন তিনি।
  • দ্বিতীয় পর্বে শেখ জামালকে হারাল শেখ রাসেল
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সৌম্যর অনন্য কীর্তিতে রাঙা আবাহনীর শিরোপা
    চ্যালেঞ্জ ছিল কঠিন। চাপ ছিল প্রচণ্ড। কিন্তু সৌম্য সরকারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল সমীকরণের সব প্রতিবন্ধকতা। দুর্দান্ত ডাবল সেঞ্চুরিতে বাঁহাতি ওপেনার নাম লেখালেন ইতিহাসে। জহুরুল ইসলামের সঙ্গে তার ট্রিপল সেঞ্চুরি জুটিতে তছনছ হলো রেকর্ড বই। শেষ দিনের অসাধারণ জয়ে আবাহনী ধরে রাখল ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা।
  • সাইফের সেঞ্চুরিতে শেখ জামালকে হারাল দোলেশ্বর
    দারুণ ছন্দে থাকা সাইফ হাসান তুলে নিলেন আরেকটি সেঞ্চুরি। দারুণ সঙ্গ পেলেন ফরহাদ হোসেনের। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে সহজেই হারিয়ে দিল প্রাইম দোলেশ্বর।
  • অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল সানি, নাসিরের সেঞ্চুরি
    বোলিংয়ের পর ব্যাটিংয়ে অবদান রাখলেন ইলিয়াস সানি। চোট কাটিয়ে ফেরার পর নিজের প্রথম সেঞ্চুরি পেলেন নাসির হোসেন। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে হারিয়ে সুপার লিগ শুরু করল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।  
  • নাসিরের অলরাউন্ড দ্যুতিতে ম্লান মোসাদ্দেকের সেঞ্চুরি
    চার বলের মধ্যে তিন উইকেট নিয়ে আবাহনীকে কাঁপিয়ে দিয়েছিলেন নাসির হোসেন। তবে লড়াকু এক সেঞ্চুরিতে শিরোপাধীদের লড়াই করার মতো রান এনে দিলেন মোসাদ্দেক হোসেন। রান তাড়ায় ব্যাটিংয়েও ভালো করলেন নাসির হোসেন। এগিয়ে এলেন অন্যরাও। আবাহনীকে হারিয়ে পঞ্চম দল হিসেবে সুপার সিক্সে জায়গা করে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। 
  • সানি-নাসিরের স্পিনে শেখ জামালের বড় জয়
    শুরুতে আঘাত হানলেন নাসির হোসেন। মিডল অর্ডারে ছোবল দিলেন ইলিয়াস সানি। তাইজুল ইসলাম ও এনামুল হক জুনিয়রও রাখলেন অবদান। কম রানে গুটিয়ে গেল বিকেএসপি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের রান তাড়ায় ব্যাট হাতেও অবদান রাখলেন সানি। সহজ জয়ে সুপার সিক্সের আশা বাঁচিয়ে রাখল নুরুল হাসান সোহানের দল।
  • নাবিল-মুক্তারের বোলিংয়ে রূপগঞ্জের জয়
    নাবিল সামাদ ও মুক্তার আলির দুর্দান্ত বোলিং গড়ে দিল জয়ের পথ। সেই পথ ধরে অনায়াসেই দলকে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দিলেন ব্যাটসম্যানরা। শেখ জামালকে গুঁড়িয়ে রূপগঞ্জ পেল আরও একটি জয়।
  • রোমাঞ্চকর ম্যাচে ব্যাটে-বলে নায়ক ফরহাদ
    আগের রাতের ঝড় উড়িয়ে নিয়েছিল কাভার, পানি ঢুকে ক্ষতিগ্রস্থ উইকেট। ম্যাচ নেমে এলো ২৬ ওভারে। ঝড়ের চিহ্ন রেখে যাওয়া উইকেটে এরপর শুরু হলো ব্যাটিং ঝড়। দুই দলের ব্যাটসম্যানরাই মেতে উঠলেন রান উৎসবে। রোমাঞ্চ ছড়াল ম্যাচ। বেশ কজন পারফরমারের ম্যাচে শেষ পর্যন্ত ভাগ্য গড়ে দিলেন ফরহাদ রেজা। অনেক দোলাচলের ম্যাচে দোলেশ্বর জিতল শেষ বলে।
  • শেখ জামালকে জেতালেন তাইজুল
    বল হাতে দারুণ পারফরম্যান্সে কাজ এগিয়ে রেখেছিলেন অনেকটা। তবে ছোট রান তাড়ায় দলের ব্যাটিংয়েও প্রয়োজন হলো তাইজুল ইসলামকে। বাঁহাতি স্পিনার ব্যাট হাতেও রাখলেন অবদান। জেতালেন দলকে।
  • ফের ব্যর্থ ইমরুল, সোহানের ব্যাটে রান
    রানের জন্য সংগ্রাম করা গাজী গ্রুপ ক্রিকেটার্স অধিনায়ক ইমরুল কায়েস ব্যর্থ আবার। বাজে সময় পেছনে ফেলার আভাস দেওয়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাব অধিনায়ক নুরুল হাসান সোহান শেষ তিন ম্যাচে পেলেন দ্বিতীয় ফিফটি। দুই অধিনায়কের দুই রকম দিনে অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ালেন আসেলা গুনারত্নে। শেখ জামালকে এনে দিলেন দারুণ এক জয়।
  • শেষ বলে ছক্কায় শেখ জামালের জয়ের নায়ক এনামুল
    বারবার রঙ পাল্টানো ম্যাচে ব্যবধান গড়ে দিলেন এনামুল হক। শেষ বলে ছক্কা হাঁকিয়ে অভিজ্ঞ এই অফ স্পিনিং অলরাউন্ডার মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে এনে দিলেন নাটকীয় জয়।
  • এনামুল-ঈশ্বরণের সেঞ্চুরিতে জিতল প্রাইম ব্যাংক
    টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব অধিনায়ক এনামুল হক। এক আসর পর ফিরেই সেঞ্চুরি করলেন অভিমান্যু ঈশ্বরণ। প্রায় সাড়ে তিনশ রানের বড় লক্ষ্য তাড়ায় লড়াইয়ে ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তবে তাদের চেষ্টায় জল ঢেলে দিল বৃষ্টি; বৃষ্টি আইনে জিতে গেল প্রাইম ব্যাংক।
  • জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের অবিশ্বাস্য জয়
    সাব্বির হোসেন ও শরিফুল ইসলামের দারুণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ব্যাটসম্যানরা। জিয়াউর রহমানের দৃঢ়তায় কোনোমতে একশ ছাড়াল তারা। সেই রান নিয়েই ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে অবিশ্বাস্য এক জয় এনে দিলেন এই পেস বোলিং অলরাউন্ডার। তার ও সালাউদ্দিন শাকিলের বোলিং তোপে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম জয় পেল শেখ জামাল।
  • মেহেদির ছোবল, মিজানুরের ফিফটি
    সাত সকালে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ব্যাটিং এলোমেলো করে দিলেন মেহেদি হাসান। মিডল অর্ডার খানিকটা লড়াই করলেও বেশিদূর যেতে পারল না নুরুল হাসান সোহানের দল। ছোট লক্ষ্য তাড়ায় দলকে পথ দেখালেন মিজানুর রহমান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে নিজেদের প্রথম জয় পেল ব্রাদার্স ইউনিয়ন।
  • দোলেশ্বরকে হারিয়ে চ্যাম্পিয়ন শেখ জামাল
    দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন ইমতিয়াজ হোসেন। লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটির ভালো শুরুর সুবিধা নিতে পারল না প্রাইম দোলেশ্বর। ঘুরে দাঁড়িয়ে ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • জিয়ার ছক্কার ঝড়ে ফাইনালে শেখ জামাল
    এই মাঠে ১৫ ছক্কায় দেড়শ রানের বিস্ফোরক ইনিংস আছে তার প্রথম শ্রেণির ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটের কত ম্যাচে ছক্কার মালা সাজিয়েছেন কতবার! অনেকদিন পর আবার সেই দিনগুলোকে মনে করিয়ে দিলেন জিয়াউর রহমান। বিশাল সব ছক্কায় সাজানো টর্নোডো ইনিংস খেলে শেখ জামালকে তুললেন ফাইনালে।
  • শেখ জামালকে সহজেই হারাল সাইফ স্পোর্টিং
    টানা দুই ড্রয়ের পর এবার হেরেই গেলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তাদের হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • সোহানদের সম্মিলিত প্রচেষ্টায় পেরে উঠল না খেলাঘর
    ম্যাচের একমাত্র ফিফটিতে দলকে লম্বা সময় একাই বয়ে নিলেন রবিউল ইসলাম রবি। শেষ দিকে ছোট্ট ঝড়ো ইনিংস খেললেন মাসুম খান। কিন্তু পেরে উঠল না তাদের দল। নুরুল হাসান সোহান ও অন্য ব্যাটসম্যানদের সম্মিলিত পারফরম্যান্সে যে উচ্চতায় উঠেছিল শেখ জামালের স্কোর, সেটি ছুঁতে পারল না খেলাঘর।
  • আরামবাগকে হারালো শেখ জামাল
    টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে নামা আরামবাগ ক্রীড়া সংঘকে হারের স্বাদ দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • খেলাঘরের কাছে শেখ জামালের হার
    শিরোপা জয়ের ক্ষীণ একটা আশা ছিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। তার জন্য প্রথম শর্ত ছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে জয়। কিন্তু সেই ম্যাচে ব্যাটিংয়ে তালগোল পাকিয়ে হেরে গেছে নুরুল হাসানের দল।
  • শেখ জামালকে শিরোপা লড়াইয়ে রাখলেন তানবীর
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের শিরোপার আশা বাঁচিয়ে রাখলেন তানবীর হায়দার। তার অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম দোলেশ্বরকে হারিয়েছে নুরুল হাসানের দল।
  • জিয়ার ঝড়ে শেখ জামালের জয়
    আবার গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দুই দলের প্রথম ম্যাচে শূন্য রানে ফেরা জিয়াউর রহমান ঝড়ো ইনিংসে এবার গড়ে দিলেন পার্থক্য।
  • এসেই শেখ জামালের জয়ের নায়ক চাঁদ
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এসেই জ্বলে উঠলেন উন্মুক্ত চাঁদ। ভারতীয় এই ব্যাটসম্যানের দারুণ সেঞ্চুরিতে লেজেন্ডস অব রূপগঞ্জকে আবার হারাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ব্রাদার্সকে হারিয়ে সুপার সিক্সে শেখ জামাল
    ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে সুপার সিক্সে জায়গা করে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অলরাউন্ড নৈপুণ্যে দলের সহজ জয়ের নায়ক ইলিয়াস সানি।
  • রাকিনের ব্যাটে জিতল শেখ জামাল
    ক্যারিয়ার সেরা ইনিংসে পথ দেখালেন রাকিন আহমেদ। অপরাজিত ফিফটিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন তানবীর হায়দার। বোলিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন ইলিয়াস সানি। কলাবাগান ক্রীড়া চক্রকে সহজেই হারাল শেখ জামাল।
  • তানবীরকে ছাপিয়ে নায়ক তানভীর
    লড়িয়ে এক ফিফটিতে চেষ্টা করেছিলেন তানবীর হায়দার। তবে পেরে উঠেননি তিনি, পারেনি তার ক্লাব শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তানভীর ইসলাম ও আনজুম আহমেদের দারুণ বোলিংয়ে সহজেই জিতেছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
  • সাদমানের সেঞ্চুরিতে শাইনপুকুরের জয়
    আগের ম্যাচে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন সাদমান ইসলাম। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বাঁহাতি ওপেনার এবার গেলেন তিন অঙ্কে। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে দলকে এনে দিলেন দারুণ জয়।
  • সৈকতের সেঞ্চুরিতে শেখ জামালের জয়
    অধিনায়ক ও এবারের লিগের এখনও পর্যন্ত সেরা ব্যাটসম্যান নুরুল হাসান সোহান খেলতে পারলেন না জাতীয় দলের অনুশীলনে যোগ দেওয়ায়। শেখ জামাল জিতল এরপরও। ওপেনার সৈকত আলির সেঞ্চুরিতে দলটি উড়িয়ে দিল লিগে নিজেদের হারিয় খোঁজা গাজী গ্রুপকে।
  • ফজলে মাহমুদের সেঞ্চুরিতে আড়াল নুরুলের সেঞ্চুরি
    ঝড়ো সেঞ্চুরি করেছেন দুজনই। তবে ফজলে মাহমুদের সেঞ্চুরির পাশে অবদান ছিল অন্যদেরও। নুরুল হাসানের সেঞ্চুরির পাশে সঙ্গ দেওয়ার ছিল না তেমন কেউ। ম্যাচের ফলেও সেটির প্রতিফলন। ফজলে মাহমুদের প্রাইম দোলেশ্বর জিতেছে অনায়াসেই।
  • শেখ জামালকে জেতালেন ওপেনার জিয়াউর
    আগের তিন ম্যাচে ব্যাট করেছেন সাত, আট ও নয় নম্বরে। সুযোগ ছিল না পার্থক্য গড়ার। এবার জিয়াউর রহমান সুযোগ পেলেন ওপেনিংয়ে। প্রথম সুযোগেই হাসল ব্যাট। এই অলরাউন্ডারের ইনিংস শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে এগিয়ে নিল জয়ের পথে।
  • কষ্টের জয় শেখ জামালের
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। নুরুল আবসারের একমাত্র গোলে টিম বিজেএমসিকে হারিয়েছে জোসেফ আফুসির দল।
  • মারুফের ক্যারিয়ার সেরা ব্যাটিং
    আগের ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পাওয়া মেহেদী মারুফ এবার খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার চতুর্থ শতকে জয়ে ফিরেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সুপার লিগের ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে।
  • বিফলে জিয়ার ঝড়ো শতক
    দুই দলের প্রথম দেখায় ৩৪০ রানের লক্ষ্য দিয়েও হেরে যাওয়া মোহামেডান নিয়েছে মধুর প্রতিশোধ। জিয়াউর রহমানের ঝড়ো শতকের পরও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে দুইশ রানের নিচে বেধে রেখে জিতেছে ৫ উইকেটে।
  • ইমতিয়াজের ঝড়ো সেঞ্চুরিতে দোলেশ্বরের জয়
    এক ম্যাচ আগেই দারুণ সেঞ্চুরিতে জিতিয়েছিলেন দলকে। এবার ইমতিয়াজ হোসেনের ব্যাটে আরও বড় ইনিংস, আরেকটি ঝড়। গড়ে দিলেন জয়ের ভিত। দারুণ জয়ে সুপার লিগ শুরু করল প্রাইম দোলেশ্বর।
  • রান উৎসবের রোমাঞ্চ জিতে সুপার লিগে শেখ জামাল
    সামনে রানের পাহাড়। টপকালে সুপার লিগের ঠিকানা। হারলে টুর্নামেন্ট থেকে বাদ। রোমাঞ্চকর অভিযানে সেই পাহাড় জয় করেছে শেখ জামাল। শ্বাসরুদ্ধকর রান তাড়ায় মোহামেডানকে হারিয়ে উঠেছে সুপার লিগে।
  • সানি-মাহমুদুলের ব্যাটে শেখ জামালের রোমাঞ্চকর জয়
    লাগাম হাতবদল হয়েছে অনেকবার। উত্তেজনার পরদ চড়েছে ক্রমশ। শেষ দিকেও ম্যাচ দুলেছে পেন্ডুলামের মতে। শেষ পর্যন্ত শেষ রোমাঞ্চের বাঁক পেরিয়ে শেষ হাসি শেখ জামালের। লেজের দুই ব্যাটসম্যান ইলিয়াস সানি ও মাহমুদুল হক দলকে এনে দিয়েছেন শ্বাসরূদ্ধকর জয়।
  • জহুরুল-মুমিনুলের ব্যাটে গাজীর জয়
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বাধাও পার হয়ে গেল গাজী গ্রুপ ক্রিকেটার্স। জহুরুল ইসলাম ও মুমিনুল হকের ব্যাটে পেয়েছে দারুণ জয়।
  • প্রশান্তের সেঞ্চুরির পর তানবীরের ৫ উইকেট
    এই তো, কদিন আগেও তানবীর হায়দার জানতেন না লিস্ট ‘এ’ ক্রিকেটে চার উইকেটের স্বাদ কেমন। এখন জানেন খুব ভালো করেই। তিন ম্যাচের মধ্যেই এই লেগ স্পিনার একবার নিলেন চার উইকেট, আরেকটি পাঁচ উইকেট!