• লেভানদোভস্কির সঙ্গে ‘সম্পর্ক মেরামতে’ আশাবাদী বায়ার্ন
    সাম্প্রতিক সময়ে রবের্ত লেভানদোভস্কি ও বায়ার্ন মিউনিখের মধ্যে শীতল সম্পর্ক যেভাবে দৃশ্যত হয়েছে, তাতে আগামী মৌসুমের আগে দুই পক্ষের সম্পর্ক জোড়া লাগার সম্ভাবনা বেশ কম। ক্লাবটির ক্রীড়া পরিচালক হাসান সালহামিজিচ অবশ্য আশাবাদী। সম্পর্ক ঠিকঠাক হওয়ার পর পোল্যান্ড অধিনায়ক জার্মান ক্লাবটিতে থাকবেন বলেই তার বিশ্বাস।
  • যেকোনো মূল্যে বায়ার্ন ছাড়তে চান লেভানদোভস্কি
    যত দিন গড়াচ্ছে, ততই যেন জটিল হয়ে উঠছে রবের্ত লেভানদোভস্কি ও বায়ার্ন মিউনিখের সম্পর্ক। এক পক্ষ ক্লাব ছাড়তে উদগ্রীব হলেও আরেক পক্ষ কোনোভাবেই চুক্তিবদ্ধ ওই খেলোয়াড়কে সময়ের আগে ছাড়তে নারাজ। এতে ক্লাব-খেলোয়াড়ের এতদিনের ‘মধুর সম্পর্ক’ তিক্ত হতে শুরু করেছে। নিজের অবস্থানে অনড় পোলিশ তারকা যেমন ক্লাবের সঙ্গে কোনো আলোচনাতেই যেতে রাজি নন। যেভাবেই হোক, দল ছাড়তে চান তিনি।
  • লেভানদোভস্কির সমালোচনায় বায়ার্ন সভাপতি
    বায়ার্ন মিউনিখ অধ‍্যায় শেষ, বলে দিয়েছেন রবের্ত লেভানদোভস্কি। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে কোনোভাবেই পোলিশ এই স্ট্রাইকারকে ছাড়তে রাজি নয় জার্মান চ‍্যাম্পিয়নরা। নিজেদের অবস্থান আবার পরিষ্কার করার সঙ্গে তার সমালোচনাও করেছেন হেরবের্ট হাইনার। ক্লাবটির সভাপতির মতে, চুক্তিবদ্ধ একজন ফুটবলারের এভাবে কথা বলা উচিত নয়।
  • বায়ার্নে আমার গল্পের এখানেই শেষ: লেভানদোভস্কি
    বায়ার্ন মিউনিখের সঙ্গে রবের্ত লেভানদোভস্কি যে চুক্তি নবায়ন করতে চান না, সেই খবর মিলেছে আগেই। এবার পোলিশ তারকা নিজেই ঘোষণা দিলেন, জার্মান চ্যাম্পিয়নদের সঙ্গে থাকার কথা আর ভাবছেন না তিনি।
  • ‘লেভানদোভস্কিকে দলে টানার অবস্থায় নেই বার্সা’
    রবের্ত লেভানদোভস্কির ভবিষ্যৎ ঠিকানা হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে বার্সেলোনার নাম। লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের কাছে অবশ্য বিষয়টি প্রায় অসম্ভবের কাছাকাছি। তার মতে, বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডকে কেনার মতো অবস্থায় নেই কাতালান ক্লাবটি।
  • জার্ড মুলারের আরেকটি রেকর্ড ছুঁলেন লেভানদোভস্কি
    মৌসুম জুড়ে দারুণ ছন্দে থাকা রবের্ত লেভানদোভস্কি শেষটাও রাঙালেন গোল করে। বায়ার্ন মিউনিখ তারকা আরও একবার মৌসুম শেষ করলেন বুন্ডেসলিগার সর্বোচ্চ গোলদাতা হয়ে। নাম লেখালেন একটি রেকর্ডেও।
  • বায়ার্ন ছাড়তে চান লেভানদোভস্কি
    রবের্ত লেভানদোভস্কির বায়ার্ন মিউনিখ ছাড়ার গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরেই। তা সত্যি করে সেই পথেই পা বাড়াচ্ছেন তিনি। তারকা এই ফরোয়ার্ড ক্লাব ছাড়তে চান বলে জানিয়েছেন ক্লাবটির ক্রীড়া পরিচালক হাসান সালিহামিদজিক।
  • লেভানদোভস্কিকে নিয়েই ভবিষ্যৎ পরিকল্পনা সাজাচ্ছেন বায়ার্ন কোচ
    আসছে গ্রীষ্মে বায়ার্ন মিউনিখ ছাড়বেন রবের্ত লেভানদোভস্কি, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে বেশ। দলটির কোচ ইউলিয়ান নাগেলসমানের অবশ্য তা নিয়ে কোনো ভাবনা নেই। তিনি নিশ্চিত, চুক্তির মেয়াদের শেষ পর্যন্ত ক্লাবেই থাকবেন এই তারকা ফরোয়ার্ড।
  • ‘টানা ১০ বুন্ডেসলিগা জয় অনেক বড় অর্জন’
    অনেকের চোখে, বুন্ডেসলিগা অনেকটা এক ঘোড়ার দৌড়। প্রতিযোগিতাটির ৫৮ বছরের ইতিহাসে বায়ার্ন মিউনিখের সাফল্য দেখলে সেটাই প্রমাণ হয়। তারপরও টানা ১০ বার ইউরোপের শীর্ষ একটি প্রতিযোগিতার মুকুট নিজেদের দখলে রাখা, অসাধারণই বটে। যাদের হাত ধরে এই অভূতপূর্ব সাফল্য, সেই খেলোয়াড়দের চোখে এর মূল্য অনেক।
  • ডর্টমুন্ডকে হারিয়ে বায়ার্নের টানা দশম শিরোপা 
    শিরোপার হাতছানিতে মাঠে নেমে প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিল বায়ার্ন মিউনিখ। পরে ব্যবধান কমিয়ে বরুশিয়া ডর্টমুন্ড লড়াইয়ের সম্ভাবনা জাগালেও প্রতিপক্ষের দাপুটে পারফরম্যান্সের সঙ্গে পেরে উঠল না। টানা দশমবারের মতো লিগ শিরোপা ঘরে তুলল রেকর্ড চ্যাম্পিয়নরা। 
  • লেভানদোভস্কির বায়ার্ন ছাড়ার কারণ দেখেন না নাগেলসমান
    রবের্ত লেভানদোভস্কির বায়ার্ন মিউনিখ ছাড়ার নানা গুঞ্জন নিয়ে মুখ খুললেন ইউলিয়ান নাগেলসমান। জার্মান ক্লাবটিতে পোলিশ তারকা ভালো নেই, এমন খবর উড়িয়ে দিয়েছেন বায়ার্ন কোচ।
  • লেভানদোভস্কির সঙ্গে চুক্তির খবর উড়িয়ে দিল বার্সেলোনা
    বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবের্ত লেভানদোভস্কিকে আসছে গ্রীষ্মেই বার্সেলোনা দলে ভেড়াতে চায় বলে গুঞ্জন রয়েছে। দুই পক্ষ চুক্তির খুব কাছাকাছি পৌঁছে গেছে, এমন খবরও কিছু গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে। তবে এসবের কোনো সত্যতা নেই বলে মন্তব্য করেছেন কাতালান ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর মাতেও আলেমানি।
  • ‘লেভানদোভস্কিকে ছেড়ে দেওয়ার মতো পাগলামি করবে না বায়ার্ন’
    কয়েক মৌসুম ধরে রবের্ত লেভানদোভস্কি যে ফর্মে আছেন, তাতে বায়ার্ন মিউনিখ তাকে ছেড়ে দেবে, এমনটা ভাবাও কঠিন। তবে সাম্প্রতিক সময়ে গুঞ্জন শোনা যাচ্ছে, এই তারকা ফরোয়ার্ডকে দলে টানার চেষ্টা করছে বার্সেলোনা। বিষয়টি উড়িয়ে দিয়েছেন জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান।
  • বায়ার্নকে বিদায় করে শেষ চারে ভিয়ারিয়াল
    প্রথম লেগে এগিয়ে থাকার আত্মবিশ্বাস ছিল সঙ্গী। ফিরতি লড়াইয়ে অনেকটা সময় প্রতিপক্ষকে বেঁধে রাখল ভিয়ারিয়াল। সেই দেয়াল ভেঙে বায়ার্ন মিউনিখকে পথ দেখালেন রবের্ত লেভানদোভস্কি, কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ দিকের গোলে জার্মান চ্যাম্পিয়নদের আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল স্প্যানিশ দলটি।
  • সুইডেনকে হারিয়ে বিশ্বকাপের মঞ্চে পোল্যান্ড
    রবের্ত লেভানদোভস্কি নাকি জ্লাতান ইব্রাহিমোভিচ? গোল করে জবাবটা যেন নিজেই লিখে দিলেন প্রথম জন। সুইডেনের চাপ সামলে দ্বিতীয়ার্ধের শুরুতেই জালে বল পাঠালেন পোলিশ তারকা। খানিক পর প্রতিপক্ষের ভুলে আরেকটি গোল আদায় করে নিল তারা। ঘরের মাঠে দারুণ জয়ে কাতার বিশ্বকাপে পা রাখল পোল্যান্ড।
  • ৪৮ বছরের রেকর্ড ছুঁলেন লেভানদোভস্কি
    ম্যাচের পর ম্যাচ অসাধারণ ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। নাম লেখাচ্ছেন একের পর এক রেকর্ডে। সেই ধারাবাহিকতায় এবার বুন্ডেসলিগায় জার্মান কিংবদন্তি জার্ড মুলারের প্রায় পাঁচ দশক আগের এক রেকর্ড স্পর্শ করলেন বায়ার্ন মিউনিখ তারকা।
  • লেভানদোভস্কির রেকর্ড গড়া হ্যাটট্রিকে শেষ আটে বায়ার্ন
    প্রথম লেগে শেষ সময়ের গোলে কোনোমতে হার এড়ানো বায়ার্ন মিউনিখকে এবার দেখা গেল বিধ্বংসী রুপে। ১১ মিনিটের ঝলকে রবের্ত লেভানদোভস্কি করলেন হ্যাটট্রিক, গড়লেন রেকর্ড। সালসবুর্ককে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল ছয়বারের চ্যাম্পিয়নরা।
  • রোমাঞ্চকর লড়াইয়ে আত্মঘাতী গোলে জিতল বায়ার্ন
    চ্যাম্পিয়নদের বিপক্ষে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলল লাইপজিগ। দুবার পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়াল তারা। তবে দুর্ভাগ্যবশত আবারও পিছিয়ে পড়ার পর আর সমতায় ফিরতে পারল না দলটি। নাটকীয় জয়ে বুন্ডেসলিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও মজবুত করল বায়ার্ন মিউনিখ।
  • মেসির ভোট না পেয়ে অবাক লেভানদোভস্কি
    কোভিড মহামারীর জন্য ২০২০ সালের ব্যলন ডি’অর বাতিল না হলে সেটি রবের্ত লেভানদোভস্কিই জিততেন, গত বছরের ওই বর্ষসেরার পুরস্কারটি হাতে নিয়ে লিওনেল মেসির এমন মন্তব্য ছুঁয়ে গিয়েছিল অনেককে। গতবারের মতো ২০২১ সালের ‘দা বেস্ট ফিফা মেনস প্লেয়ারও’ জিতেছেন পোলিশ তারকা। কিন্তু পুরস্কারটির লড়াইয়ে ভোট দেওয়ার সময় আর তাকে সেরা বলে গণ্য করেননি মেসি। বিষয়টি বেশ অবাক করেছে বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডকে।
  • দুরন্ত হলান্ডকে নিয়ে সংশয় লেভানদোভস্কির!
    ফুটবল বিশ্বে সময়ের সবচেয়ে প্রতিভাবান ফুটবলারদের একজন হিসেবে বিবেচনা করা হয়ে আর্লিং হলান্ডকে। তরুণ এই ফরোয়ার্ডকে অনেকেই রাখেন ভবিষ্যতের সম্ভাব্য সেরা তারকাদের কাতারেও। তবে এই বিষয়ে এখনই উপসংহারে আসতে চান না রবের্ত লেভানদোভস্কি। বর্তমানে দুরন্ত ফর্মে আছে বলেই যে বছরের পর বছর ধরে ২১ বছর বয়সী এই ফুটবলার একই ছন্দ ধরে রাখতে পারবেন, তার কোনো নিশ্চয়তা নেই বলেই মনে করেন বায়ার্ন মিউনিখ তারকা।
  • মেসি-রোনালদো-লেভানদোভস্কি কে কাকে ভোট দিলেন
    ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচনে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর ভোটে প্রমাণ হয়, প্রতিপক্ষকে সেরা মনে করেন না তারা। ফিফার বর্ষসেরার খেতাব পাওয়া রবের্ত লেভানদোভস্কির চোখেও সেরা নন মেসি-রোনালদোর কেউ।
  • আরও রেকর্ড গড়ার প্রতিশ্রুতি বর্ষসেরা লেভানদোভস্কির
    আলো ঝলমলে বছর পার করার স্বীকৃতি পেয়েছেন রবের্ত লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখের এই তারকা ফরোয়ার্ড জিতে নিয়েছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের মুকুট। উচ্ছ্বাসভরা কণ্ঠে প্রতিশ্রুতি দিয়েছেন, সামনের পথচলায়ও অব্যাহত রাখবেন রেকর্ড ভাঙা-গড়ার খেলা।
  • মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি
    অবিশ্বাস্য ধারাবাহিকতায় মৌসুম জুড়ে গোলের বন্যা বইয়ে দিয়ে লড়াইয়ে উঠে আসেন রবের্ত লেভানদোভস্কি। তবে লিওনেল মেসিকে পেছনে ফেলে পোলিশ তারকার বর্ষসেরা হওয়ার বাস্তব সম্ভাবনা হয়তো খুব বেশি জনে দেখেননি। ফুটবল বিশ্বকে অবাক করে দিয়ে শেষ পর্যন্ত অবশ্য হয়েছে তাই। মেসি ও মোহামেদ সালাহকে টপকে ২০২১ সালের ‘দা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জিতে নিয়েছেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।
  • চমৎকার হ্যাটট্রিকে লেভানদোভস্কির ৩০০
    গোলমেশিন রবের্ত লেভানদোভস্কিকে থামানোর কোনো উপায়ই যেন জানা নেই প্রতিপক্ষ দলগুলোর। বুন্ডেসলিগায় গত আসরে রেকর্ড গড়ার পর এবারও একই ছন্দে গোল করে চলেছেন তিনি। সেই ধারাবাহিকতায় এবার কোলনের জালে হ্যাটট্রিক করার পথে প্রতিযোগিতাটিতে তিনশতম গোলের মাইলফলক স্পর্শ করেছেন পোলিশ তারকা।
  • বাদ রোনালদো-নেইমার, বর্ষসেরার দৌড়ে মেসি
    এবারের বর্ষসেরা ফুটবলারের একটি পুরস্কার ব্যালন ডি’অর আগেই জিতেছেন। ফিফার বছর সেরার খেতাবটিও জয়ের দৌড়ে ভালোভাবেই আছেন লিওনেল মেসি। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় তার সঙ্গে লড়াইয়ে আছেন রবের্ত লেভানদোভস্কি ও মোহামেদ সালাহ।
  • ৪৯ বছরের পুরনো আরেকটি রেকর্ড ভাঙলেন লেভানদোভস্কি
    কয়েক মৌসুম ধরেই আছেন ফর্মের তুঙ্গে। ভাঙছেন একের পর এক পুরনো রেকর্ড। সেই ধারাবাহিকতায় এবার বুন্ডেসলিগায় এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও নিজের করে নিলেন রবের্ত লেভানদোভস্কি।
  • উত্তেজনায় ঠাসা ম্যাচে ডর্টমুন্ডকে হারাল বায়ার্ন
    ম্যাচের শুরুতেই বায়ার্ন মিউনিখের জালে বল! প্রতিপক্ষের ছোট্ট ভুলে তারা পাল্টা জবাব দিল খানিক বাদেই। রোমাঞ্চকর শুরুর পর এভাবেই চলল আক্রমণ-প্রতি আক্রমণ, গোল-পাল্টা গোল। গতিময় ফুটবলে বরুশিয়া ডর্টমুন্ড সম্ভাবনা জাগাল বটে, তবে নিজেদের ভুলে পেরে উঠল না। দারুণ জয়ে লিগ টেবিলে ব্যবধান বাড়াল ইউলিয়ান নাগেলসমানের দল।
  • বর্ষসেরা স্ট্রাইকার লেভানদোভস্কি
    ব্যালন ডি’অর অ্যাওয়ার্ডে প্রথমবার চালু হওয়া বর্ষসেরা স্ট্রাইকারের পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবের্ত লেভানদোভস্কি।
  • লেভানদোভস্কিকে নতুন লক্ষ্য দিলেন কোচ
    বায়ার্ন মিউনিখের ম্যাচ মানেই যেন রবের্ত লেভানদোভস্কির গোল। অন্তত সাম্প্রতিক সময়ে এটাই তো নিয়মিত চিত্র হয়ে উঠেছে। দিনে দিনে নিজেকে আরও ক্ষুরধার করে তুলেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে নিজের শততম ম্যচটা তিনি রাঙিয়েছেন দারুণ এক হ্যাটট্রিকে। এতে দলের সেরা তারকার কাছে চাওয়াটা যেন আরও বেড়ে গেছে বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমানের। তার বিশ্বাস, অনায়াসেই ইউরোপ সেরার মঞ্চে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন পোল্যান্ড ফরোয়ার্ড।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে নকআউট পর্বে বায়ার্ন
    চ্যাম্পিয়ন্স লিগে নিজের শততম ম্যাচটাকে দারুণভাগে রাঙালেন রবের্ত লেভানদোভস্কি। নিজে করলেন হ্যাটট্রিক, সতীর্থের গোলে রাখলেন অবদান। বেনফিকাকে উড়িয়ে নকআউট পর্বে পা রাখল বায়ার্ন মিউনিখ।
  • ‘ব্যালন ডি’অরে মেসির প্রতিদ্বন্দ্বী কেউ নেই’
    ফল জানা যাবে আগামী মাসের শেষের দিকে। তবে এবারের ব্যালন ডি’অর কার হাতে উঠবে, সে আলোচনা থেমে নেই। পাঠকদের উপর মার্কার চালানো জরিপে ‘পরিষ্কার ফেভারিট’ লিওনেল মেসি।
  • ১৪ মিনিটের ৪ গোলে বায়ার্নের তিনে তিন
    প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা বায়ার্ন মিউনিখ বিরতির পর গোল উৎসবে মাতল। বেনফিকাকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা ধরে রাখল ইউলিয়ান নাগেলসমানের দল।
  • ৭ মিনিটের ৪ গোলে বায়ার্নের বড় জয়
    হারের ধাক্কা সামলে এক ম্যাচ পরই বুন্ডেসলিগায় জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বায়ার লেভারকুজেনকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ইউলিয়ান নাগেলসমানের দল।
  • ভোট থাকলে নেইমার-এমবাপেদের দিতেন মেসি
    রেকর্ড ছয়টি ব্যালন ডি’অর শোভা পাচ্ছে তার অর্জনের শোকেসে। আরেকটির সম্ভাবনাও বেশ জোরালো। বরাবরের মতো এবারও বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে নিজেকে সেরা ভাবছেন না লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার মতে, ২০২১ সালের বর্ষসেরা খেলোয়াড় হওয়ার যোগ্য তার দুই ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ও নেইমার।
  • ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসি-নেইমার-রোনালদো
    কোভিড মহামারীর ধাক্কায় এক বছরের বিরতি শেষে ফিরল ব্যালন ডি’অর। এ বছরের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটির লড়াইয়ে প্রত্যাশিতভাবেই আছেন সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। তাদের পাশাপাশি বর্তমানের অন্যতম সেরা বিবেচিত নেইমারের সঙ্গে আছেন ক্লাব ও জাতীয় দলের দুর্দান্ত মৌসুম কাটানো জর্জিনিয়ো এবং গোলমেশিন রবের্ত লেভানদোভস্কি। 
  • ছুটছেন গোলমেশিন লেভানদোভস্কি, উড়ছে বায়ার্ন
    মাঝে এক ম্যাচ বিরতি দিয়ে আবারও জালের দেখা পেলেন রবের্ত লেভানদোভস্কি। দিনাভো কিয়েভের জালে গোল উৎসব করে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল বায়ার্ন মিউনিখ।
  • বায়ার্নের আরেকটি গোল উৎসব
    প্রাক-মৌসুমে নড়বড়ে চেহারার বায়ার্ন মিউনিখ বুন্ডেসলিগায় প্রথম ম্যাচেও ছিল একটু দিশেহারা। তবে পরের ম্যাচেই স্বরূপে ফেরা দলটি এরপর থেকে হয়ে উঠেছে বিধ্বংসী। প্রতিপক্ষ যেই হোক না কেন, গুঁড়িয়ে দেওয়াই একমাত্র লক্ষ্য তাদের। সেই ধারাবাহিকতায় এবার লিগে নবাগত বোহোমের জালে গোল উৎসব করল শিরোপাধারীরা।
  • বায়ার্নে আবারও ধরাশায়ী বার্সেলোনা
    ‘এটা প্রতিশোধের মঞ্চ, পুরনো ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ’-কোচের দেওয়া হুঙ্কারে তাল মেলাতে পারলেন না সের্হিও বুসকেতস ও তার সতীর্থরা। বরং পুরোটা সময়ই মাঠের দ্বিতীয় সেরা দল হয়ে রইল বার্সেলোনা। ম্যাচজুড়ে তাদেরকে কোণঠাসা করে রেখে চ্যাম্পিয়ন্স লিগে নতুন অভিযান শুরু করল বায়ার্ন মিউনিখ।
  • লাইপজিগকে উড়িয়ে দিল বায়ার্ন
    আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠল মাঠের লড়াই। কিন্তু স্কোরলাইনে তার প্রভাব তেমন পড়ল না। ফিনিশিংয়ে দুর্বল লাইপজিগের জালে চারবার বল পাঠিয়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল বায়ার্ন মিউনিখ।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের গোল উৎসব
    ম্যাচের পর ম্যাচ অসাধারণ ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। পোলিশ ফরোয়ার্ডের হ্যাটট্রিকে এবার হের্টা বার্লিনকে গুঁড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।
  • জিনাব্রির জোড়া গোলে বায়ার্নের প্রথম জয়
    দুই গোলে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়ালো কোলন; কিন্তু শেষরক্ষা হলো না। সের্গে জিনাব্রির জোড়া গোলে বায়ার্ন মিউনিখ পেল বুন্ডেসলিগায় চলতি আসরে প্রথম জয়ের স্বাদ।
  • লেভানদোভস্কির জোড়া গোলে সুপার কাপ বায়ার্নের
    মৌসুমের প্রথম ম্যাচে দলের হার এড়াতে রেখেছিলেন অবদান। এবার জেতালেন শিরোপা। রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান সুপার কাপ ঘরে তুলল বায়ার্ন মিউনিখ।
  • লেভানদোভস্কির গোলে হার এড়াল বায়ার্ন
    বুন্ডেসলিগায় গত আসরের রেকর্ড গোলদাতা রবের্ত লেভানদোভস্কি নতুন মৌসুমের শুরুতেও পেলেন জালের দেখা। কিন্তু প্রত্যাশিত জয় পেল না বায়ার্ন মিউনিখ। শিরোপাধারীদের রুখে দিল বরুশিয়া মনশেনগ্লাডবাখ।
  • ফের জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি
    বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো রবের্ত লেভানদোভস্কি আবারও জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। টানা দ্বিতীয়বার এই স্বীকৃতি পেলেন পোলিশ স্ট্রাইকার।
  • লেভানদোভস্কির জোড়া গোলেও পারল না পোল্যান্ড
    পরের রাউন্ডে যেতে পোল্যান্ডের সামনে জয়ের বিকল্প ছিল না। উল্টো ৮২ সেকেন্ডেই তারা খেয়ে বসল গোল! পরে রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হলো না তাদের। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ সময়ের গোলে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হলো সুইডেন।
  • স্পেনকে রুখে দিলেন লেভানদোভস্কি
    অনেকটা সময় এগিয়ে থেকে দিক হারাল স্পেন। বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়াল পোল্যান্ড। সহজ সুযোগ নষ্টের পর চমৎকার গোল করলেন রবের্ত লেভানদোভস্কি। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়ে মূল্যবান একটি পয়েন্ট তুলে নিল সফরকারীরা।
  • পোল্যান্ডকে হারিয়ে দিল স্লোভাকিয়া
    ক্লাব ফুটবলের দুর্দান্ত ফর্ম জাতীয় দলে দেখাতে পারলেন না রবের্ত লেভানদোভস্কি। দলের সেরা তারকার বিবর্ণ দিনে পারল না পোল্যান্ডও। দারুণ জয়ে ইউরোর পথচলা শুরু করল স্লোভাকিয়া।
  • বুন্ডেসলিগার বর্ষসেরা লেভানদোভস্কি
    বায়ার্ন মিউনিখের হয়ে কাটিয়েছেন আরেকটি দুর্দান্ত মৌসুম। এর দারুণ এক স্বীকৃতি পেলেন রবের্ত লেভানদোভস্কি। জার্মান প্রফেশনাল ফুটবলার ইউনিয়নের ভোটে বুন্ডেসলিগার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হলেন এই পোলিশ স্ট্রাইকার।
  • অনেকেই ভুলে যায় আমরা মানুষ: লেভানদোভস্কি
    করোনাভাইরাস বিরতির পর থেকে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে ঠাসা সূচিতে খেলতে হচ্ছে ফুটবলারদের। রিকোভারির সময় মিলছে সামান্যই। এর প্রভাব পড়ছে ফিটনেসে। সামনে ব্যস্ততা বাড়বে আরও। এতে খেলোয়াড়রা তাদের সেরাটা দিতে ভুগবে বলে মনে করেন রবের্ত লেভানদোভস্কি। ব্যস্ত সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার বলেছেন, খেলোয়াড়দের ভালোর কথা অনেক সময়ই ভাবে না ফুটবল কর্তৃপক্ষ।
  • জার্ড মুলারকে ছাড়িয়ে লেভানদোভস্কি, জয়ে শেষ বায়ার্নের
    আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় আউক্সবুর্কের বিপক্ষে তেমন কিছু পাওয়ার ছিল না বায়ার্ন মিউনিখের। তবে অনেক কিছু পাওয়ার ছিল রবের্ত লেভানদোভস্কির। তিনিই পাচ্ছিলেন না জালের দেখা। শেষ পর্যন্ত ৯০তম মিনিটে পোলিশ স্ট্রাইকার পেলেন গোল। ভাঙলেন কিংবদন্তি জার্ড মুলারের বুন্ডেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। জয় দিয়ে মৌসুম শেষ করল টানা নয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন।
  • চ্যাম্পিয়ন বায়ার্নের হোঁচটের ম্যাচে লেভানদোভস্কির রেকর্ড
    লিগে কিংবদন্তি জার্ড মুলারের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁলেন রবের্ত লেভানদোভস্কি। জালের দেখা পেলেন লেরয় সানে। তবে, দুবার এগিয়ে গিয়েও জিততে পারল না বায়ার্ন মিউনিখ। আগেই লিগ শিরোপা নিশ্চিত করা দলটিকে রুখে দিল ফ্রাইবুর্ক।
  • হলান্ডকে কেনার সামর্থ্য নেই বায়ার্নের
    বিশ্বজুড়েই ক্রীড়াঙ্গনের আর্থিক ভিত নাড়িয়ে দিয়েছে কোভিড মহামারী। বায়ার্ন মিউনিখের মতো ক্লাবও হিমশিম খাচ্ছে সেই ধাক্কা সামলাতে। সেটি প্রভাব ফেলছে ক্লাবের ট্রান্সফার পরিকল্পনায়ও। জার্মানির সফলতম ক্লাবের পরবর্তী প্রধান নির্বাহী অলিভার কান খোলামেলাই জানিয়ে দিলেন, বরুশিয়া ডর্টমুন্ডের আলোচিত তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ডকে দলে নেওয়ার চিন্তাও করছেন না তারা।
  • গোল উৎসবে বায়ার্নের শিরোপা উদযাপন
    মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হওয়ার খবর। উপলক্ষটা দারুণ এক জয়ে রাঙাল বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কির হ্যাটট্রিকে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে উড়িয়ে দিল বুন্ডেসলিগার রেকর্ড চ্যাম্পিয়নরা।
  • মাইন্সে হেরে অপেক্ষা বাড়ল বায়ার্নের
    জিতলেই শিরোপা-সাজানো সেই মঞ্চে ছন্দ হারিয়ে ফেলল বায়ার্ন মিউনিখ। মাইন্সের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল হজম করে আর ঘুরে দাঁড়াতে পারল না হান্স ফ্লিকের দল।
  • দলে ফিরলেন লেভানদোভস্কি
    চোট কাটিয়ে দলে ফিরেছেন বায়ার্ন মিউনিখের তারকা ফরোয়ার্ড রবের্ত লেভানদোভস্কি। প্রায় চার সপ্তাহ পর মাঠের লড়াইয়ে দেখা যাবে পোলিশ স্ট্রাইকারকে।
  • হলান্ডের বিশ্বসেরা হওয়ার সম্ভাবনা দেখেন লেভানদোভস্কি
    ক্যারিয়ারের শুরু থেকে নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরা আর্লিং হলান্ডের প্রতিভায় মুগ্ধ ফুটবল বিশ্ব। তরুণ বয়সেই অসাধারণ ধারাবাহিক পারফরম্যান্সে নজরকাড়া বরুশিয়া ডর্টমুন্ডের এই ফরোয়ার্ডকে এবার প্রশংসায় ভাসালেন সময়ের আরেক সেরা স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখ তারকার মতে, বিশ্বসেরা ফরোয়ার্ড হওয়ার সামর্থ্য আছে নরওয়ের এই তরুণ ফুটবলারের।
  • পিএসজির বিপক্ষে লেভানদোভস্কিকে পাচ্ছে না বায়ার্ন
    মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে বড় ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। ডান হাঁটুর চোটে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন রবের্ত লেভানদোভস্কি। তাই স্বাভাবিকভাবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে পিএসজির বিপক্ষে এই তারকা ফরোয়ার্ডকে পাবে না জার্মান চ্যাম্পিয়নরা।
  • ইংল্যান্ডের বিপক্ষে নেই লেভানদোভস্কি
    বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা খেল পোল্যান্ড। হাঁটুর চোটে দলের সেরা তারকা রবের্ত লেভানদোভস্কিকে পাচ্ছে না দলটি।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে উড়ে গেল স্টুটগার্ট
    ম্যাচের শুরুতেই দশ জনের দলে পরিণত হওয়ার পরও দুর্দান্ত ফুটবল উপহার দিল বায়ার্ন মিউনিখ। প্রথমার্ধেই হ্যাটট্রিক করলেন রবের্ত লেভানদোভস্কি। তার আরেকটি দুর্দান্ত পারফরম্যান্সে বুন্ডেসলিগায় স্টুটগার্টকে উড়িয়ে শীর্ষস্থান মজবুদ করল হান্স ফ্লিকের দল।
  • লাৎসিওকে ফের হারিয়ে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন
    চেনা ছন্দে দেখা গেল না বায়ার্ন মিউনিখকে। তবে প্রত্যাশিত জয় তুলে নিল ঠিকই। লাৎসিওকে ফের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল হান্স ফ্লিকের দল।
  • ব্রেমেনকে সহজেই হারাল বায়ার্ন
    প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়া বায়ার্ন মিউনিখ বিরতির পরও পেল জালের দেখা। ভার্ডার ব্রেমেনকে অনায়াসে হারিয়ে বুন্ডেসলিগার শীর্ষস্থান মজবুত করল হান্স ফ্লিকের দল।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের রোমাঞ্চকর জয়
    জ্বলে উঠলেন দুই দলের দুই তারকা ফরোয়ার্ড। জোড়া গোল করে বরুশিয়া ডর্টমুন্ডকে এগিয়ে নিলেন আর্লিং হলান্ড। হ্যাটট্রিক করে জবাব দিলেন রবের্ত লেভানদোভস্কি। ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে দুর্দান্ত জয় পেল বায়ার্ন মিউনিখ।
  • কোলনকে উড়িয়ে দিল বায়ার্ন
    রবের্ত লেভানদোভস্কি-লেরয় সানেদের গতির সামনে দাঁড়াতেই পারল না কোলন। ঘরের মাঠে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলটিকে উড়িয়ে বুন্ডেসলিগায় জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ।
  • লাৎসিওকে উড়িয়ে শেষ আটের পথে বায়ার্ন
    বুন্ডেসলিগায় শেষ দুটি ম্যাচে ভোগা বায়ার্ন মিউনিখকে স্বরূপেই দেখা গেল চ্যাম্পিয়ন্স লিগে। ইতালিয়ান সেরি আর দল লাৎসিকেও উড়িয়ে দিল তাদেরই মাঠে। গতিময় ফুটবলে এক পা দিয়ে রাখল কোয়ার্টার-ফাইনালে।
  • এবার হেরেই গেল বায়ার্ন
    ক্লাব বিশ্বকাপ জেতার পর থেকে যেন উল্টো রথে বায়ার্ন মিউনিখ। আগের ম্যাচে ঘুরে দাঁড়িয়ে হার এড়াতে পারলেও এবারে পারল না তারা। বুন্ডেসলিগায় শিরোপাধারীদের হারিয়ে দিল আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।
  • ৬ গোলের রোমাঞ্চে বায়ার্নকে রুখে দিল আর্মিনিয়া
    বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পরে প্রথম মাঠে নেমেই হারের শঙ্কায় পড়েছিল বায়ার্ন মিউনিখ। পুঁচকে আর্মিনিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকে একটি শোধ করেন রবের্ত লেভানদোভস্কি। পরক্ষণেই আবারও বায়ার্নের জালে বল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে স্বস্তির ড্রয়ে মাঠ ছাড়ে হান্স ফ্লিকের দল।
  • লেভানদোভস্কির নৈপুণ্যে ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন
    দারুণ ছন্দে থাকা রবের্ত লেভানদোভস্কি জ্বলে উঠলেন আবারও। তার জোড়া গোলে মিশরের দল আল আহলিকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রাখল বায়ার্ন মিউনিখ।
  • ক্ষতে প্রলেপ দিল বায়ার্ন
    বায়ার্ন মিউনিখের লিগ শিরোপা ধরে রাখার অভিযানে আসরের শুরুতেই ধাক্কা দিয়েছিল হফেনহাইম। ফিরতি দেখায় তাদেরকে উড়িয়ে সেই ক্ষতে প্রলেপ দিয়েছে হান্স ফ্লিকের দল।
  • মুলারের জোড়া গোলে বায়ার্নের বড় জয়
    প্রথমার্ধে দলকে এগিয়ে নেওয়া টমাস মুলার দ্বিতীয়ার্ধে গোল করলেন আরেকটি। জালের দেখা পেলেন রবের্ত লেভানদোভস্কি ও ডাভিড আলাবাও। পয়েন্ট তালিকার তলানির দল শালকেকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল বায়ার্ন মিউনিখ।
  • লেভানদোভস্কির গোলে বায়ার্নের জয়
    মাঝের ছন্দহীনতা কাটিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কির একমাত্র গোলে আউক্সবুর্কের বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে হান্স ফ্লিকের দল।
  • দুই ম্যাচ পর জয়ে ফিরল বায়ার্ন
    হতাশাময় একটি সপ্তাহ শেষে জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কি ও টমাস মুলারের গোলে ফ্রেইবুর্ককে হারিয়েছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।
  • রোমাঞ্চকর জয়ে শীর্ষে ফিরল বায়ার্ন
    দুর্দান্ত একটি বছর কাটিয়ে নতুন বছরের শুরুতেই ঘরের মাঠে হারতে বসেছিল বায়ার্ন মিউনিখ। তবে মাইন্সের বিপক্ষে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।
  • গ্লোব সকারের বর্ষসেরাও লেভানদোভস্কি
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডের ২০২০ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রবের্ত লেভানদোভস্কি।
  • ‘মেসি-রোনালদোকে আমার টেবিলে দাওয়াত দিতে পারি’
    বর্ষসেরা ফুটবলারের পুরস্কার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো জিতেছেন বছরের পর বছর। সময়ের সেরা দুই খেলোয়াড়কে পেছনে ফেলে প্রথমবারের মতো পুরস্কারটা জিতেছেন রবের্ত লেভানদোভস্কি। চলতি বছরের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হয়ে বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার মজা করে বলছেন, এখন মেসি ও রোনালদোকে তার টেবিলে আমন্ত্রণ জানাতে পারেন তিনি।
  • আবারও বায়ার্নের জয়ের নায়ক লেভানদোভস্কি
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে সময়টা ভালো যাচ্ছে না বায়ার্ন মিউনিখের। টানা সপ্তম ম্যাচে প্রথমে গোল হজম করল গতবারের ট্রেবল জয়ীরা। তবে আরও একবার দলকে পথে ফেরালেন রবের্ত লেভানদোভস্কি। বর্ষসেরা এই ফুটবলারের জোড়া গোলে বায়ার লেভারকুজেনকে হারাল হান্স ফ্লিকের দল।
  • অবিশ্বাস্য আনন্দে ভাসছেন লেভানদোভস্কি
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে যেন বিশ্বাস হচ্ছে না রবের্ত লেভানদোভস্কির। প্রথমবারের মতো এই পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার জানালেন অবিশ্বাস্য আনন্দে ভাসার কথা।
  • মেসি-রোনালদোকে হারিয়ে বর্ষসেরা লেভানদোভস্কি
    ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে হারিয়ে ২০২০ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রবের্ত লেভানদোভস্কি। ২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে ক্যারিয়ারে প্রথমবার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হলেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।
  • বর্ষসেরা একাদশে বায়ার্ন, লিভারপুলের দাপট
    ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশের আক্রমণভাগে আছেন বার্সেলোনার লিওনেল মেসি, বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি ও ইউভেন্তুসের ক্রিস্তিয়ানো রোনালদো। বর্ষসেরা দলে দাপট দেখিয়েছে বায়ার্ন মিউনিখ ও লিভারপুল।
  • লেভানদোভস্কির গোলে রক্ষা বায়ার্নের
    শুরুতে গোল খেয়ে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে হারের শঙ্কায় পড়েছিল বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কির দ্বিতীয়ার্ধের গোলে পয়েন্ট নিয়ে ফিরেছে হান্স ফ্লিকের দল।
  • ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-রোনালদো-লেভানদোভস্কি
    ২০২০ সালের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-এর পুরস্কারের জন্য তালিকা আরও ছোট করে এনেছে ফিফা। বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কির সঙ্গে লড়াইয়ে আছেন সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো।
  • এবারের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ রোনালদোর
    ক্রিস্তিয়ানো রোনালদোর সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। লিওনেল মেসি, রবের্ত লেভানদোভস্কিদের পেছনে ফেলে চলতি বছরের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতেছেন ইউভেন্তুসের এই পর্তুগিজ ফরোয়ার্ড।
  • জয়ে ফিরল বায়ার্ন
    এক ম্যাচ পর বুন্ডেসলিগায় জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। স্টুটগার্টের বিপক্ষে শুরুর দিকে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত সহজেই জিতেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।
  • সালসবুর্ককে হারিয়ে নকআউট পর্বে বায়ার্ন
    চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা চতুর্থ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। সালসবুর্ককে আবার হারিয়ে টুর্নামেন্টের নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে হান্স ফ্লিকের দল।
  • ডর্টমুন্ডকে হারিয়ে শীর্ষে বায়ার্ন
    জমাট রক্ষণ ও বিধবংসী আক্রমণের মধ্যে লড়াইয়ের শুরুতে এগিয়ে গেল প্রথম ছয় রাউন্ডে মাত্র দুটি গোল খাওয়া বরুশিয়া ডর্টমুন্ড। তবে নিজেদের জাত চেনাতে দেরি করেনি বায়ার্ন মিউনিখ। দারুণ জয়ে এককভাবে বুন্ডেসলিগার শীর্ষে উঠেছে হান্স ফ্লিকের দল।
  • ১৩ মিনিটের ৪ গোলে বায়ার্নের উৎসব
    চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে সালসবুর্কের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল বায়ার্ন মিউনিখ। তবে শেষ দিকের গোল উৎসবে প্রত্যাশিত জয় নিয়েই ফিরেছে হান্স ফ্লিকের দল।
  • লেভানদোভস্কির হ্যাটট্রিকে বায়ার্নের বড় জয়
    বুন্ডেসলিগায় গোলের ধারা ধরে রেখেছেন রবের্ত লেভানদোভস্কি। পোলিশ স্ট্রাইকারের হাত ধরে প্রতিপক্ষের জালে গোল উৎসব করে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে এবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে উড়িয়ে দিয়েছে হান্স ফ্লিকের দল।
  • মুলার-লেভানদোভস্কির নৈপুণ্যে সহজ জয় বায়ার্নের
    শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে এগিয়ে থাকা বায়ার্ন মিউনিখের কাছে পাত্তা পেল না আর্মিনিয়া বিলেফেল্ড। জোড়া গোল করলেন টমাস মুলার ও রবের্ত লেভানদোভস্কি। অনায়াস জয় পেল হান্স ফ্লিকের দল।
  • লেভানদোভস্কির ৪ গোলে বায়ার্নের রোমাঞ্চকর জয়
    বারবার রং পাল্টানো ম্যাচে হের্টা বার্লিনের বিপক্ষে পয়েন্ট হারাতে বসেছিল বায়ার্ন মিউনিখ। একার নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন রবের্ত লেভানদোভস্কি। তার দারুণ হ্যাটট্রিকে রোমাঞ্চকর এক জয় পেয়েছে হান্স ফ্লিকের দল।
  • ‘বিস্ময়কর’ অনুভূতি লেভানদোভস্কির
    প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা রবের্ত লেভানদোভস্কি বিস্ময়কর এক অনুভূতিতে ভাসছেন। পাশাপাশি এই অর্জনে সহায়তার জন্য কোচ, সতীর্থ ও পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
  • উয়েফা বর্ষসেরা কোচ ফ্লিক
    লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ ও লাইপজিগের ইউলিয়ান নাগেলসমানকে পেছনে ফেলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা কোচ নির্বাচিত হয়েছেন বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক।
  • উয়েফার বর্ষসেরা লেভানদোভস্কি
    মানুয়েল নয়ার ও কেভিন ডে ব্রুইনেকে পেছনে ফেলে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি।
  • উয়েফা বর্ষসেরার লড়াইয়ে নয়ার, লেভানদোভস্কি ও ডে ব্রুইনে
    উয়েফা বর্ষসেরা পুরুষ ফুটবলারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের মানুয়েল নয়ার ও রবের্ত লেভানদোভস্কি এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে।
  • শালকের জালে বায়ার্নের ৮ গোল
    গত মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে বার্সেলোনার জালে বায়ার্ন মিউনিখের আট গোলের উৎসব এখনও স্মৃতিতে উজ্জ্বল। নতুন মৌসুমের শুরুতেও প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসালো তারা। সের্গে জিনাব্রির হ্যাটট্রিকে শালকেকে উড়িয়ে বুন্ডেসলিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে হান্স ফ্লিকের দল।
  • চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের লড়াইয়ে লেভানদোভস্কি-নেইমার-এমবাপে
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি, পিএসজির নেইমার ও কিলিয়ান এমবাপে। নেই সময়ের সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো।
  • জার্মানির বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি
    বায়ার্ন মিউনিখের ট্রেবল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা রবের্ত লেভানদোভস্কি জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন।
  • বার্সা ম্যাচের আগেই ৫-১ জয়ের ভাবনা ছিল বায়ার্নের!
    হারলেই বিদায়! প্রতিপক্ষ আবার বার্সেলোনার মতো ঐতিহ্যবাহী দল- ম্যাচের আগে ঘিরে ধরতে পারত নানা শঙ্কা, জেঁকে বসতে পারত স্নায়ুচাপ। সেখানে বায়ার্ন মিউনিখ শিবির নাকি ছিল পুরোপুরি নির্ভার; জয় নিয়ে ছিল না কোনো সংশয়। এমনকি দলের কেউ কেউ নাকি ৫-১ গোলে জয়ের ভবিষ্যদ্বাণী করেছিল, জানালেন রবের্ত লেভানদোভস্কি।
  • নেইমার না লেভানদোভস্কি, পার্থক্য গড়ে দেবেন কে?
    একজন দলের মূল স্ট্রাইকার, গোল করাই যার কাজ। অন্যজনের কাঁধে মূলত আক্রমণ গড়ার দায়িত্ব। ম্যাচের পর ম্যাচ পার্থক্য গড়ে দিচ্ছেন তারা, হয়ে উঠেছেন দলের সাফল্যের নায়ক। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের গোল মেশিন রবের্ত লেভানদোভস্কি না পিএসজি আক্রমণের প্রাণ নেইমার-কে হবেন ফল নির্ধারক?
  • লিসবন রাঙানোর অপেক্ষায় লেভানদোভস্কি
    একটা জায়গায় প্রতিপক্ষ পিএসজির সঙ্গে রবের্ত লেভানদোভস্কির চাওয়া এক সুঁতোয় গাঁথা! প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের হাতছানি পিএসজির সামনে। ক্লাব ক্যারিয়ারে অনেক শিরোপার স্বাদ পেলেও বায়ার্ন মিউনিখের ফরোয়ার্ড লেভানদোভস্কির কাছেও ইউরোপ সেরার মুকুট আজও অধরা! পিএসজির স্বপ্ন গুঁড়িয়ে এবার নিজের প্রথমের গল্প লিখতে পারবেন কি লেভানদোভস্কি?
  • চ্যাম্পিয়ন্স লিগ: রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষায় লিসবন
    নানা বাঁক পেরিয়ে শেষের দুয়ারে দাঁড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ। ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও পিএসজি। এক দলের সামনে ইউরোপ সেরার মঞ্চে নিজেদের ষষ্ঠ শিরোপা উঁচিয়ে ধরার হাতছানি, আরেক দলের সামনে প্রথম।
  • লিওঁকে হারিয়ে ফাইনালে বায়ার্ন
    আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে মাঠে নামা অলিম্পিক লিওঁ আক্রমণাত্মক ফুটবলে ভালোই লড়াই করল। তবে ফিনিশিংয়ের ব্যর্থতায় তাদের কপালে জুটল শুধুই হতাশা। সের্গে জিনাব্রির জোড়া গোলের পর জালের দেখা পেলেন রবের্ত লেভানদোভস্কি। দারুণ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল বায়ার্ন মিউনিখ।