• ‘লিভারপুলের শিরোপা কঠিন, তবে অসম্ভব নয়’
    প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই শেষ রাউন্ডে নিতে পারলেও লিভারপুলকে ভাগ্যের দিকেও তাকিয়ে থাকতে হচ্ছে। নিজেদের কাজ ঠিকঠাক করার সঙ্গে ম্যানচেস্টার সিটির হোঁচট কামনা করতে হচ্ছে অ্যানফিল্ডের দলটিকে। সব মিলিয়ে লিভারপুলের জন্য শিরোপা জয়ের সমীকরণটা কঠিন। তবে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ বিশ্বাস হারাচ্ছেন না। পথটা মসৃন না হলেও অসম্ভব নয় বলেই মনে করেন তিনি।
  • সালাহ ও ফন ডাইককে নিয়ে শঙ্কায় লিভারপুল
    লিগ শিরোপার দৌড়ে ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রাখতে এবং নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে সাউথ্যাম্পটনের বিপক্ষে জয়ের বিকল্প নেই লিভারপুলের। খুব গুরুত্বপূর্ণ এই ম্যাচেই কি-না দুই বড় তারকাকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে দলটি। ফিটনেস সমস্যায় ভুগছেন মোহামেদ সালাহ ও ভার্জিল ফন ডাইক।
  • এফএ কাপ জিতে ক্লপ বললেন ‘আউট অব দিস ওয়ার্ল্ড’
    সেই একই প্রতিপক্ষ। একইরকম শ্বাসরুদ্ধকর লড়াই। শত চেষ্টার পরও প্রতিপক্ষের দেয়াল ভাঙতে না পারার জ্বালা। অবশেষে আরও একবার টাইব্রেকারে স্নায়ুচাপকে জয় করে ট্রফি উঁচিয়ে ধরার উল্লাস। স্নায়ুক্ষয়ী লড়াইয়ে চেলসিকে হারিয়ে এফএ কাপ জয়ের পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ ভুয়সী প্রশংসা করলেন শিষ্যদের দৃঢ় মানসিকতার।
  • ‘মেশিন’ মানের উচ্ছ্বসিত প্রশংসায় ক্লপ
    লিভারপুলের শিরোপা স্বপ্ন মিইয়ে যেতে বসেছিল প্রায়। সেটিই জিইয়ে থাকল সাদিও মানের গোলে। দারুণ এক গোলে আরও একবার দলের ত্রাতা তিনি। ম্যাচের পর ইয়ুর্গেন ক্লপ তাকে ভাসালেন স্তুতির জোয়ারে। লিভারপুল কোচের চোখে সেনেগালের এই ফরোয়ার্ড অপ্রতিরোধ্য এক ‘মেশিন।’
  • স্বস্তির জয়ে সিটিকে চাপে রাখল লিভারপুল
    তিন মিনিটেই গোল হজম করল লিভারপুল। সমতায় ফিরতেও সময় নিল তিন মিনিট। এগিয়ে যাওয়া গোলের দেখা তারা পেল ঘণ্টাখানেক পর। বাকিটা সময় নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল। তাতে ম্যানচেস্টার সিটিকে চাপে রাখার পাশাপাশি শিরোপা লড়াই জমিয়েও রাখল তারা।
  • লিগ শিরোপার আশা ছাড়ছেন না ক্লপ
    মৌসুমে চার শিরোপা জয়ের সম্ভাবনায় চোট লেগেছে লিভারপুলের। প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে দলটি পিছিয়ে পড়েছে অনেকটাই। তবে কোচ ইয়ুর্গেন ক্লপ হাল ছাড়তে নারাজ। এখনই শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে, এমন ভাবছেন না তিনি।
  • স্বপ্নে চোট লাগলেও হাল ছাড়ছেন না ক্লপ
    হাড্ডাহাড্ডি লড়াইয়ের লিগে এই শেষ পর্যায়ে প্রতিটি ম্যাচ, প্রতিটি পয়েন্ট মহামূল্য। সেখানে সম্ভাব্য দুই পয়েন্ট হারানো মানে বড় ধাক্কা। সেই আঘাতে টালমাটাল লিভারপুল। ড্রেসিং রুমে দলের ফুটবলাররা নুইয়ে পড়েছেন হতাশায়। হাসি নেই কোচ ইয়ুর্গেন ক্লপের মুখেও। তবে কোচকে তো ভেঙে পড়লে চলে না! ক্লপ তাই নিজেকে সামলে নিয়ে শোনালেন আশার বাণী, ‘কোয়াড্রপল’ অভিযানে হাল ছাড়বে না তার দল।
  • টটেনহ্যামের সঙ্গে ড্র করে শিরোপা স্বপ্নে চোট লিভারপুলের
    পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে জয় ভীষণ দরকার ছিল দুই দলেরই। কারোরই লক্ষ‍্য পূরণ হয়নি। এগিয়ে গিয়েও ব‍্যবধান ধরে রাখতে পারেনি টটেনহ‍্যাম হটস্পার। আক্রমণের তোড়ে আন্তোনিও কন্তের দলকে ভাসিয়ে নেওয়ার চেষ্টায় সফল হয়নি লিভারপুলও।
  • ফাইনালে রিয়ালকে পেয়ে সালাহ বললেন, ‘হিসাব চুকানোর আছে’
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকে চেয়েছিলেন মোহামেদ সালাহ। তার সেই আশা পূরণ হয়েছে। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে পা রেখেছে প্রতিযোগিতাটির সফলতম দলটি। এবার শুরু সালাহর অপেক্ষা। ফাইনালের জন্য রিয়ালকে খানিকটা হুমকিই যেন দিয়ে রাখলেন লিভারপুলের ফরোয়ার্ড।
  • প্রতিশোধ নিতে ফাইনালে রিয়ালকে চান সালাহ
    পুরনো কিছু হিসাব-নিকাশ চুকানোর আছে। হৃদয়ের একটা ক্ষতে প্রলেপ দেওয়ার তাড়না আছে। তুলনামূলক কঠিন প্রতিপক্ষকে এড়ানোর ব্যাপার তো আছেই। সবকিছু মিলিয়ে ম্যানচেস্টার সিটি নয়, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে চান লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ।
  • ক্লপের মনে হচ্ছে, ‘২০ বছরে এটিই প্রথম’
    এই মঞ্চ ইয়ুর্গেন ক্লপের খুব চেনা। এখানে পা রাখার সবশেষ স্মৃতি খুব পুরনো নয়। এই মঞ্চে বিজয় উল্লাসের মেতে ওঠার অভিজ্ঞতাও তার আছে। তবু নতুন কিছু অর্জনের অনুভূতিই ছুঁয়ে যাচ্ছে তাকে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে লিভারপুল কোচের মনে হচ্ছে, এমন কিছুর স্বাদ তিনি পাননি আগে!
  • ভিয়ারিয়ালের আশা মাড়িয়ে ফাইনালে লিভারপুল
    প্রথম লেগের দুই গোলের ঘাটতি পুষিয়ে পরের ধাপে যেতে ভিয়ারিয়ালকে করে দেখাতে হতো দারুণ কিছু। প্রথমার্ধে উজ্জীবিত ফুটবলে লিভারপুলকে কোণঠাসা করে দুই লেগ মিলিয়ে সমতা টেনে আশাও জাগাল স্প্যানিশ দলটি, কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলল তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘লিভারপুলের জন‍্য প্রতিটি ম্যাচই এখন ফাইনাল’
    কদিন আগেও মৌসুমে চার শিরোপা জয়ের আলোচনায় যোগ দিতে চাইছিলেন না লিভারপুলের কেউ। দলটির জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ তো বলেই দিয়েছিলেন, এটা বাস্তবসম্মত লক্ষ্য নয়। তবে মৌসুমের শেষ ভাগে এসে প্রেক্ষাপট বদলেছে। ইংল্যান্ডের প্রথম দল হিসেবে ‘কোয়াড্রপল’ জয়ের হাতছানিতে এখন চাপ অনুভব করছে লিভারপুল। ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড যেমন বলছেন, প্রতিটি ম‍্যাচই এখন তাদের কাছে শিরোপা নির্ধারক।
  • ভিয়ারিয়ালের মাঠে যেকোনো কিছুর জন্য প্রস্তুত লিভারপুল
    প্রথম লেগে জয়ের পরই ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, অর্ধেক কাজ শেষ হলো কেবল। ভিয়ারিয়ালের বিপক্ষে ফিরতি লড়াইয়ের আগেও একই কথার পুনরাবৃত্তি লিভারপুল কোচের কণ্ঠে। চলতি চ্যাম্পিয়ন্স লিগে একের পর এক চমক উপহার দেওয়া স্প্যানিশ দলটিকে নিয়ে বেশ সতর্ক এই জার্মান। ফাইনালে ওঠার লড়াইয়ে ঘরের মাঠের ফল মাথায়ই রাখতে চান না তিনি। একই সঙ্গে দলের প্রতি তার বার্তা- তৈরি থাকতে হবে যেকোনো কিছুর জন্য।
  • চুক্তির মেয়াদ বৃদ্ধি লিভারপুলে স্থিতিশীলতা আনবে, আশা ক্লপের
    যত দিন সম্ভব লিভারপুলে থেকে যেতে চান ইয়ুর্গেন ক্লপ। তার সেই চাওয়া কিছুটা পূরণ হচ্ছে চুক্তির মেয়াদ বাড়ানোয়। গ্রীষ্মকালীন দলবদলের আগেই এটা হয়ে যাওয়ার একটি ইতিবাচক দিকও দেখছেন তিনি। তার মতে, কোচের চুক্তি নবায়ন স্থিতিশীলতা দেবে লিভারপুলকে।
  • ফুটবল লেখকদের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা সালাহ
    ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) ভোটে ইংলিশ ফুটবলের এবারের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ।
  • লিভারপুলে আরও দুই বছর ক্লপ
    লিভারপুলের সঙ্গে সম্পর্ক আরও দীর্ঘ হচ্ছে ইয়ুর্গেন ক্লপের। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়েছেন জার্মান এই কোচ।
  • ক্লপের চোখে মানে 'ওয়ার্ল্ড ক্লাস'
    আক্রমণে যে কোনো পজিশনে সমান পারদর্শী তিনি। দুর্দান্ত গতি, স্কিল দিয়ে মুহূর্তেই গুঁড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষের রক্ষণ। সব দিক বিচারে দারুণ প্যাকেজ সাদিও মানেকে নিয়ে মুগ্ধতার শেষ নেই লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের। তার মতে, বিশ্বমানের এই ফরোয়ার্ড ভালোভাবেই থাকবেন ব্যালন ডি’অরের বিবেচনায়।
  • ভিয়ারিয়ালের দেয়াল ভেঙে ফাইনালের পথে লিভারপুল
    নকআউট পর্বের প্রথম দুই রাউন্ডে আসরের সবচেয়ে বড় দুটি অঘটনের জন্ম দেওয়া ভিয়ারিয়াল প্রথম ৪৫ মিনিটে দারুণ প্রতিরোধ গড়ল। লিভারপুলের আক্রমণের তোড়ে পরে অবশ্য ভেঙে গেল তাদের সব বাধা। দুই মিনিটের দুই গোলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • স্বপ্নযাত্রায় এবার লিভারপুলকে হারাতে মরিয়া ভিয়ারিয়াল
    এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বড় চমকের নাম ভিয়ারিয়াল। ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের মতো দলকে ছিটকে দিয়ে সেমি-ফাইনালে উঠে এসেছে দলটি। তাদের সামনে এবার লিভারপুল। পারবে কি তারা আরেকটি চমক উপহার দিতে? স্প্যানিশ ক্লাবটির অবশ্য আত্মবিশ্বাসের কমতি নেই। প্রতিপক্ষ যেই হোক, সব বাধা মাড়িয়ে সামনে এগিয়ে যেতে মরিয়া তারা।
  • ভিয়ারিয়ালকে ‘হালকাভাবে নেওয়ার ভুল’ করবে না লিভারপুল
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে লিভারপুলের উঠে আসা অনেকটা প্রত্যাশিতই। তবে তাদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল এই পর্যায়ে এসেছে একের পর এক চমক দেখিয়ে। উজ্জীবিত ফুটবলে তারা বিদায় করে দিয়েছে ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের মতো দলকে। স্প্যানিশ দলটির খেলায় মুগ্ধ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। আর ক্লাবটির সামর্থ্য সম্পর্কে অবগত থাকায় তাদের হালকাভাবে নিতে নারাজ এই জার্মান কোচ।
  • ‘লিভারপুলের সেরা ফিনিশার ওরিগি’
    এভারটনের বিপক্ষে প্রথমার্ধে নিজেদের ছায়া হয়েই ছিল লিভারপুল। দ্বিতীয়ার্ধে দলটির চেনা ছন্দে ফেরার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দিভোক ওরিগি। বেলজিয়ান এই ফরোয়ার্ডকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার মতে, দলটির সেরা স্কোরার ওরিগি।
  • এভারটনকে হারিয়ে সিটির সঙ্গে ব্যবধান কমাল লিভারপুল
    বিবর্ণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চেনা রূপে ফিরল লিভারপুল। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দিল এভারটনকে। জালের দেখা মিলল দুইবার। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘আমার চোখে আমিই সেরা’
    মৌসুম জুড়ে দল দুর্দান্ত খেলছে। রয়েছে ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে মৌসুমে চার মেজর শিরোপা জয়ের দৌড়ে। কিছুদিনের খরা কাটিয়ে নিজেও আবার গোলের ধারায় ফিরেছেন মোহামেদ সালাহ। দলের দারুণ ধারাবাহিক পারফরম্যান্স এবং সঙ্গে নিজের ফর্ম, দুইয়ে মিলিয়ে অনেক বড় ব্যক্তিগত অর্জনের স্বপ্ন বুনছেন লিভারপুলের এই স্ট্রাইকার।
  • লিভারপুল সমর্থকদেরকে রোনালদোর ধন্যবাদ
    সদ্যোজাত সন্তান হারানো ক্রিস্তিয়ানো রোনালদোর প্রতি লিভারপুল সমর্থকদের শ্রদ্ধা ও সমবেদনা জানানোর বিষয়টি ছুঁয়ে গেছে পর্তুগিজ তারকাকে। অ্যানফিল্ডের দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড।
  • ইউনাইটেডকে গুঁড়িয়ে শীর্ষে ফিরল লিভারপুল
    ম্যানচেস্টার ইউনাইটেড সত্যিই বুঝি মোহামেদ সালাহর প্রিয় প্রতিপক্ষ। ম্যাচ শুরু হতেই গোল করিয়ে ও করে সেটাই যেন প্রমাণ করলেন তিনি। সতীর্থের গোল খরা কাটার দিনে আলো ছড়ালো পুরো লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • শিগগির গোল পাবেন সালাহ, বিশ্বাস কোচের
    দল দুর্দান্ত খেলছে, কিন্তু মোহামেদ সালাহর পায়ে গোল নেই। লিভারপুলের জার্সিতে তার সবশেষ গোলের পর পেরিয়ে গেছে এক মাসেরও বেশি সময়। তবে মিশরীয় ফরোয়ার্ডের গোল খরায় একটুও চিন্তিত নন কোচ ইয়ুর্গেন ক্লপ। তার বিশ্বাস, শিগগিরই জালের দেখা পাবেন সালাহ।
  • ‘চারে ৪’ স্বপ্ন পূরণে লড়ে যেতে চান মানে
    মৌসুমে চার বড় শিরোপার সবকটি জয় লিভারপুল কোচের চোখে ‘অসম্ভব’, ঠিক বাস্তবসম্মত লক্ষ্য নয়। তবে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে পা রাখার পর লিভারপুলের সাদিও মানের মনে উঁকি দিচ্ছে কোয়াড্রপলের অবিশ্বাস্য জয়ের স্বপ্ন।
  • এদেরসন স্থির, আমি মেজাজ হারিয়ে ফেলি: আলিসন
    সময়ের সেরা গোলরক্ষকদের তালিকায় থাকবেন দুই জনই। প্রিমিয়ার লিগে তারা শিরোপা প্রত‍্যাশী দুই দলের ‘চীনের প্রাচীর।’ জাতীয় দলের গোল পোস্টের নিচে থাকতে একজন আরেক জনকে জানান কঠিন চ‍্যালেঞ্জ। তাদের মধ‍্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার পাশাপাশি আছে পরস্পরের জন‍্য শ্রদ্ধাবোধও। সেই জায়গা থেকেই হয়তো, নিজের চেয়ে এদেরসনকে একটা জায়গায় এগিয়ে রাখলেন আলিসন।
  • লিভারপুল সতীর্থদের মধ্যে জেরার্ডের সেরা সুয়ারেস
    লা লিগার ইতিহাসে নিশ্চিতভাবেই সেরা ফরোয়ার্ডদের তালিকায় থাকবেন লুইস সুয়ারেস। ছয় বছর বার্সেলোনায় কাটিয়ে এখন আতলেতিকো মাদ্রিদে খেলছেন উরুগুয়ের এই তারকা। স্পেনে যাওয়ার আগে তিনি ইংলিশ ক্লাব লিভারপুলে খেলেন তিন বছর। তার সেই সময়ের ক্লাব সতীর্থ স্টিভেন জেরার্ডের বিশ্বাস, প্রিমিয়ার লিগেও সেরাদের কাতারে থাকবেন সুয়ারেস।
  • ‘কিং অব দা কাপ’ এমেরির মোকাবেলায় সতর্ক ক্লপ
    কোচ হিসেবে ইউরোপা লিগ জিতেছেন চার বার। অর্জনের তালিকায় রয়েছে আরও বেশ কিছু শিরোপা। উনাই এমেরি মানেই যেন সাফল্যের নিশ্চয়তা। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের লড়াইকে সামনে রেখে ভিয়ারিয়াল কোচকে প্রশংসায় ভাসিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার চোখে এমেরি হলেন শিরোপার রাজা।
  • ‘আমরা এমন দল হতে চাই, যেন কেউ খেলতে না চায়’
    মৌসুমে চার বড় শিরোপার সবগুলো জয়ের পথে বেশ ভালোভাবেই ছুটছে লিভারপুল। তবে খেলোয়াড়দের কাছে ইয়ুর্গেন ক্লপের চাওয়া আরও অনেক কিছু। তার লক্ষ্য, দলকে এমন জায়গায় নিয়ে যাওয়া, যেন প্রতিপক্ষরা তাদের মুখোমুখি হতে ভয় পায়।
  • ড্রয়ে শেষ সিটি-লিভারপুলের রোমাঞ্চকর লড়াই
    শিরোপা নির্ধারক! ম্যাচের আগে এই কথাটিই আসছিল ঘুরে-ফিরে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মাঠের লড়াইয়েও শুরু থেকে ছড়াল তুমুল উত্তেজনা। আক্রমণের পসরা মেলে দুইবার এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। প্রতিবারই ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরাল লিভারপুল। রোমাঞ্চের ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো লড়াই।
  • আমি স্বার্থপর হতে পারি না: সালাহ
    লিভারপুলের সঙ্গে মোহামেদ সালাহর চুক্তি নবায়ন ইস্যুতে নানারকম গুঞ্জন শোনা যাচ্ছে। ভক্ত-সমর্থকদেরও আগ্রহের কমতি নেই। তবে মিশরীয় ফরোয়ার্ড বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। ক্লাবে নিজের ভবিষ্যৎ নিয়ে কোনো কথা বলতে চান না তিনি।
  • আগ্রহ ও রোমাঞ্চ নিয়ে সিটি ম্যাচের অপেক্ষায় ক্লপ
    আর দশটা ম্যাচের সঙ্গে কোনো পার্থক্য নেই বলে হয়তো চাপ সরিয়ে রাখার চেষ্টা করলেন ইয়ুর্গেন ক্লপ। তবে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াইয়ের গুরুত্ব তো আর অস্বীকার করতে পারেন না। তাই অধীর আগ্রহ নিয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষা করার কথা জানালেন লিভারপুল কোচ।
  • ‘মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ’ নিয়ে রোমাঞ্চিত ফোডেন
    কেবল এক পয়েন্টের ব্যবধান নিয়ে মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। অনেকের মতে, এই ম্যাচের ফলে নির্ধারণ হয়ে যেতে পারে প্রিমিয়ার লিগের সম্ভাব্য বিজয়ী। সিটি মিডফিল্ডার ফিল ফোডেনের কণ্ঠেও ফুটে উঠল হাইভোল্টেজ ম্যাচের আগে রোমাঞ্চ।
  • সিটিকে হারালেই লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে না: ক্লপ
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে ম্যাচ জিতলেই সব কাজ শেষ হয়ে যাবে না, বরং লিগ শিরোপার জন্য বাকি থাকা সব ম্যাচই জিততে হবে। শিষ্যদের কাছে এই চাওয়া জানিয়ে দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • চারে ৪ নিয়ে ভাবতেই চান না লিভারপুল কোচ
    কোনো ইংলিশ ক্লাব এক মৌসুমে সর্বোচ্চ চারটি বড় শিরোপা জিততে পারেনি। চলতি মৌসুমে এরই মধ্যে লিভারপুল লিগ কাপ ঘরে তোলায় এবং বাকি তিন শিরোপা লড়াইয়ে টিকে থাকায় তাদের ‘কোয়াড্রপল’ জয়ের সম্ভাবনা নিয়ে শুরু হয়েছে আলোচনা। তবে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ এ নিয়ে ভেবে চাপ নিতে রাজি নন।
  • তিন গোল করে ক্লপ বলছেন, ‘আরও করা উচিত ছিল’
    কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলের জয় মানে বলা যায় শেষ চারে এক পা দিয়ে রাখাই। ইয়ুর্গেন ক্লপ তবু যেন ঠিক তৃপ্ত নন। লিভারপুল কোচের মতে, আরও অনেক বেশি গোল দিতে পারত তার দল। সেটি করতে না পারার কৃতিত্ব অবশ্য প্রতিপক্ষ গোলরক্ষককে দিলেন তিনি।
  • বেনফিকাকে উড়িয়ে সেমির পথে লিভারপুল
    আক্রমণের পসরা মেলে প্রথমার্ধে অসাধারণ ফুটবল উপহার দেওয়া লিভারপুল বিরতির পর খেই হারাল। উজ্জীবিত পারফরম্যান্সে ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিল বেনফিকা, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। বরং শেষ দিকে তারা গোল হজম করল আরেকটি। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে এক পা দিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আতলেতিকোর দেয়াল ভেঙে ম্যানচেস্টার সিটির জয়োল্লাস
    ঘর সামলে পাল্টা আক্রমণে ওঠার কৌশলে অনেকটা সময় প্রতিপক্ষকে বেঁধে রাখল আতলেতিকো মাদ্রিদ। তবে প্রবল চাপের মুখে একটা সময় ঠিকই ভেঙে গেল সেই দেয়াল। কেভিন ডে ব্রুইনের দারুণ গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি।
  • চার শিরোপা জিততে লিভারপুলের কাছে যা চান কোচ
    দারুণ ছন্দে থাকা লিভারপুল প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে লড়ছে সমানে সমানে। এরই মধ‍্যে জিতে নিয়েছে লিগ কাপ। অন‍্য প্রতিযোগিতাগুলোতেও আছে ভালো অবস্থানে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল ও এফএ কাপের সেমি-ফাইনাল নিশ্চিত করেছে আগেই। মার্সিসাইড ক্লাবটির সামনে এবার ‘কোয়াড্রপল’ জয়ের হাতছানি। ইতিহাস গড়ার এই অভিযানে সফল হতে খেলোয়াড়দের উদ্দেশ্যে কোচ ইয়ুর্গেন ক্লপ বললেন, কেবল মাঠে পরিণত ফুটবলার হয়ে উঠলেই হবে না, খেলায় যোগ করতে হবে আরও অনেক কিছু।
  • ওয়াটফোর্ডের বিপক্ষে লিভারপুলের কষ্টের জয়
    লিগের প্রথম পর্বে ওয়াটফোর্ডের জালে মুড়িমুড়কির মতো গোল করেছিল লিভারপুল। কিন্তু ঘরের মাঠে গোলের জন্য বেশ ভুগতে হলো দলটিকে। প্রথমার্ধে দিয়োগো জটা দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করলেন ফাবিনিয়ো। স্বস্তির জয়ে লিগ টেবিলে শীর্ষে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • এফএ কাপের সেমিতে মুখোমুখি লিভারপুল-সিটি
    এফএ কাপের সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে লিভারপুল। শেষ চারের আরেক ম্যাচে লড়বে চেলসি ও ক্রিস্টাল প্যালেস। 
  • আর্সেনালকে হারিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল
    দুই দিন আগে ম্যানচেস্টার সিটির হোঁচটে পাওয়া সুযোগটা দারুণভাবে কাজে লাগাল লিভারপুল। আর্সেনালকে হারিয়ে লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে এক পয়েন্টের ব্যবধানে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • ২ হাজারতম গোলের ম্যাচে লিভারপুলের জয়
    ম্যাচ জুড়ে আক্রমণে আলো ছড়াল লিভারপুল। দুই অর্ধে মিলল জালের দেখা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারিয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • 'এই হার অতিআত্মবিশ্বাসী লিভারপুলের জন্য শিক্ষা'
    প্রথম লেগেই অর্ধেক কাজ সেরে রেখেছিল লিভারপুল। বাকি ছিল কেবল সেটাকে পূর্ণতা দেওয়ার। কিন্তু ঘরের মাঠে তারা পরিস্থিতি কঠিন করে তুলল, হেরেও গেল। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে অবশ্য ঠিকই উঠে গেছে ইংলিশ দলটি। তবে নিজ আঙিনায় এভাবে হারতে হওয়ায় খুব বেশি আনন্দিত হতে পারছেন না মোহামেদ সালাহ। বরং ‘অতি আত্নবিশ্বাসী’ হওয়ায় আত্ম-সমালোচনা করলেন লিভারপুল তারকা।
  • ঘরের মাঠে হেরেও শেষ আটে লিভারপুল
    প্রথমার্ধের মলিনতা কাটিয়ে অসাধারণ এক গোলে লড়াই জমিয়ে তোলার আভাস দিলেন লাউতারো মার্তিনেস। কিন্তু পরক্ষণে আলেক্সিস সানচেস বহিষ্কার হওয়ায় আর কোনো নাটকীয়তার জন্ম দিতে পারল না ইন্টার মিলান। নিজ আঙিনায় হেরেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল লিভারপুল।
  • ওয়েস্ট হ্যামকে হারিয়ে জয়রথেই লিভারপুল
    পাঁচ মিনিটের মধ্যে দারুণ দুটি সুযোগ নষ্টের পর প্রথমার্ধেই এগিয়ে গেল লিভারপুল। পাল্টা আক্রমণে চাপ বাড়াল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। তবে ব্যবধান ঘোচাতে পারেনি তারা। প্রিমিয়ার লিগে টানা সপ্তম জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • রোমাঞ্চকর টাইব্রেকারে চেলসিকে হারিয়ে লিভারপুলের রেকর্ড শিরোপা
    আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনার রেণু। দুই দলই হাতছাড়া করল সুবর্ণ সুযোগ। উভয়েরই বাতিল হলো ‘গোল।’ রোমাঞ্চের ভেলায় ভেসে মূল ম্যাচ ও অতিরিক্ত সময় পেরিয়ে খেলা গড়াল টাইব্রেকারে। সেখানেও যেন শেষ হয় না লড়াই! সাডেন ডেথে বল উড়িয়ে মারলেন এমন একজন, যাকে নামানোই হয়েছিল টাইব্রেকার শুরুর একটু আগে- চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা! লিগ কাপের শিরোপা উল্লাসে ফেটে পড়ল লিভারপুল।
  • লিগ শিরোপা জিততে ক্লপের চাওয়া প্রতিটি ম্যাচ জয়
    সবশেষ রাউন্ডে দুই দলের দুইরকম ফলাফলে পয়েন্ট টেবিলে কমেছে ব্যবধান। তাতে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই আরও জমে ওঠার ইঙ্গিত মিলেছে। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের মতে, শিরোপা জিততে হলে এখন থেকে প্রতিটি ম্যাচেই তাদের জয়ের কথা ভাবতে হবে। ম্যানচেস্টার সিটিও একই লক্ষ্যে এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।
  • ঘুরে দাঁড়িয়ে লিভারপুলের দারুণ জয়
    সৌভাগ্যসূচক গোলে প্রায় তিন দশক পর লিভারপুলের বিপক্ষে জয়ের আশা জাগাল নরিচ সিটি। কিন্তু তিন মিনিটের ঝলকে তাদের আশা তছনছ করে দিলেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। শেষ দিকে জালের দেখা পেলেন লুইস দিয়াস। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ইন্টারের মাঠে জিতে কাজ শেষ, ভাবছেন না ক্লপ
    স্কোরলাইন দেখে যতোটা সহজ মনে হচ্ছে, ততটা সহজে জয়টা ধরা দেয়নি। তবে ইন্টার মিলানের মাঠ থেকে প্রথম লেগে ইতিবাচক ফলাফল নিয়ে ফেরাটা দ্বিতীয় লেগে অনেকটাই এগিয়ে দিয়েছে লিভারপুলকে। প্রিমিয়ার লিগের দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ অবশ্য মনে করছেন, তাদের কাজ সবে অর্ধেক শেষ হয়েছে। তার চোখে মিলানের দলটি বেশ বিপদজনক।
  • ফিরমিনো-সালাহর গোলে ইন্টারকে হারাল লিভারপুল
    প্রথমার্ধের ম্যাড়ম্যাড়ে ফুটবলের পর ম্যাচে প্রাণ ফেরাল ইন্টার মিলান। ভীতি ছড়াল লিভারপুলের রক্ষণে। ইতালিয়ান চ্যাম্পিয়নদের আক্রমণের ঝাপটা সামাল দিয়ে ইয়ুর্গেন ক্লপের দল দেখাল নিজেদের সামর্থ্য। রবের্তো ফিরমিনো ও মোহামেদ সালাহর চমৎকার ফিনিশিংয়ে ফিরল জয় নিয়ে।
  • সালাহ-মানের বিবর্ণ দিনে লিভারপুলের ত্রাতা ফাবিনিয়ো
    আফ্রিকান নেশন্স কাপ শেষ করে প্রিমিয়ার লিগে ফিরলেন সাদিও মানে, মোহামেদ সালাহ। কিন্তু দুই তারকা ফরোয়ার্ড থাকলেন নিজেদের ছায়া হয়ে। আক্রমণভাগের আরেক সেনানি রবের্তো ফিরমিনোও খুঁজে ফিরলেন নিজেকে। ফরোয়ার্ডদের এমন মলিন দিনে লিভারপুলকে পথ দেখালেন ফাবিনিয়ো। স্বস্তির জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • জটার জোড়া গোলে লিভারপুলের জয়
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল লিভারপুল। লেস্টার সিটির গোলরক্ষক দাঁড়ালেন দেয়াল হয়ে। বাঁধ সাধল ক্রসবারও। এর মাঝেই জোড়া গোলের উৎসবে মাতলেন দিয়োগো জটা। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৫ বছরের চুক্তিতে লিভারপুলে দিয়াস
    মৌসুমের মাঝপথে দলে শক্তি বাড়াল লিভারপুল। পোর্তো থেকে কলম্বিয়ার উইঙ্গার লুইস দিয়াসকে দলে টানল ইয়ুর্গেন ক্লপের দল।
  • প্যালেসকে হারিয়ে ব্যবধান কমাল লিভারপুল
    প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য করে দুই গোলে এগিয়ে যাওয়া লিভারপুল বিরতির পর কিছুটা খেই হারাল। সেই সুযোগে ব্যবধান কমাল ক্রিস্টাল প্যালেস, কিন্তু ফেভারিটদের আটকাতে পারল না তারা। লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আর্সেনালকে হারিয়ে ফাইনালে লিভারপুল
    দুই অর্ধে চমৎকার দুটি গোল উপহার দিলেন দিয়োগো জটা। পর্তুগিজ ফরোয়ার্ডের নৈপুণ্যে আর্সেনালকে হারিয়ে লিগ কাপের ফাইনালে উঠল লিভারপুল।
  • বড় জয়ে দুইয়ে লিভারপুল
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। দাপুটে ফুটবলে ব্রেন্টফোর্ডকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল আর্সেনাল
    ম্যাচের প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলল আর্সেনাল। এই সুবিধা কাজে লাগিয়ে ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করল লিভারপুল; কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় কেবলই হতাশা ফুটে উঠল। অসাধারণ দৃঢ়তায় রক্ষণ আগলে রেখে ড্রয়ে মাঠ ছাড়ল মিকেল আর্তেতার দল।
  • লিভারপুল-আর্সেনাল লিগ কাপের ম্যাচ স্থগিত
    লিভারপুল শিবিরে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এর প্রভাবে আর্সেনালের বিপক্ষে তাদের লিগ কাপের সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি স্থগিত করা হয়েছে।
  • চেলসি ম্যাচের আগে লিভারপুলের ৩ খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত
    ইংলিশ প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চেলসির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে লিভারপুলের তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।
  • অসংখ‍্য সুযোগ হারিয়ে লেস্টারের বিপক্ষে লিভারপুলের হার
    চার বছর পর কোনো পেনাল্টি মিস করল লিভারপুল। স্পট কিকে তাদের বিরল ব‍্যর্থতার দিনে হাতছাড়া হলো গোলের অসং‍খ‍্য সুযোগ। এর জন‍্য দিতে হলো চড়া মাশুল। লেস্টার সিটির বিপক্ষে হেরে ইয়ুর্গেন ক্লপের দল হারাল ম‍্যানচেস্টার সিটির বিপক্ষে ব‍্যবধান কমানোর সুযোগ।
  • কোভিড টিকাবিহীন খেলোয়াড় দলে টানবে না লিভারপুল
    হঠাৎ করেই প্রিমিয়ার লিগের দলগুলোতে বেড়ে গেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। স্থগিত হয়ে গেছে বেশ কিছু ম্যাচ। সবার স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় আসছে দলবদলে তাই কোভিড টিকা না নেওয়া খেলোয়াড় দলে টানার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • করোনাভাইরাস: চেলসির ৪, লিভারপুলের ৩
    প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এবার সে তালিকায় যুক্ত হয়েছেন চেলসির চার ও লিভারপুলের তিন খেলোয়াড়।
  • টানা ছয়ে সিটির পেছনেই লিভারপুল
    ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসল লিভারপুল। তবে এরপর যেভাবে চাপ তৈরি করল তারা, তার জবাব জানা ছিল না্ নিউক্যাসল ইউনাইটেডের। দারুণ পারফরম্যান্সে লিগ শিরোপা লড়াইয়ে শক্ত অবস্থান ধরে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।
  • পাঁচ গোলের রোমাঞ্চে চেলসির নাটকীয় জয়
    রোমাঞ্চ, উত্তেজনায় ঠাসা ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল চেলসি। তিন পেনাল্টির ম্যাচটিতে শেষ দিকের গোলে নাটকীয় জয় পেয়েছে টমাস টুখেলের দল।
  • লিভারপুলের ছয়ে ৬, ত্রিমুখী লড়াইয়ে বাজিমাত আতলেতিকোর
    আগে গোল করে আশা জাগাল এসি মিলান। কিন্তু তাদের দুটি ভুলে তা হাওয়ায় মিলিয়ে গেল। ঘুরে দাঁড়িয়ে শতভাগ জয়ের ধারা ধরে রাখল লিভারপুল। আরেক ম্যাচে পোর্তোকে হারিয়ে সমীকরণ মেলাল আতলেতিকো মাদ্রিদ। গ্রুপ রানার্সআপ হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠল দিয়েগো সিমেওনের দল।
  • লিভারপুলের আরেকটি বড় জয়
    লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের জবাব খুঁজে পেল না সাউথ্যাম্পটন। দাপুটে পারফরম্যান্সে আরেকটি বড় জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘রাংনিকের ইউনাইটেডে আসা অন্য দলের জন্য ভালো নয়’
    ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রালফ রাংনিক দায়িত্ব নিতে যাচ্ছেন বলে বিবিসির খবর। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের সংবাদ সম্মেলনেও উঠল প্রসঙ্গটি। জার্মান এই কোচের প্রশংসায় পঞ্চমুখ ক্লপ। তার চোখে রাংনিক ওল্ড ট্র্যাফোর্ডে এলে অন্য দলের জন্য ‘বিপদ’। কারণ, এতে যে আরও শক্তিশালী হবে প্রতিপক্ষ দলটি।
  • লিভারপুলের পাঁচে ৫
    আগেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত হয়ে যাওয়ার ছাপ যেন পড়ল লিভারপুলের খেলায়। প্রথম লেগের মতো দ্বিতীয় লেগে আক্রমণের ঝড় বইয়ে দিতে দেখা গেল না সালাহ-মানেদের। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া পোর্তো উজ্জীবিত ফুটবল খেলল বটে, কিন্তু আটকাতে পারল না লিভারপুলের জয়রথ।
  • আর্সেনালকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল
    লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের কোনো জবাব খুঁজে পেল না আর্সেনাল। মিকেল আর্তেতার দলকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুলের অজেয় পথচলা থামাল ওয়েস্ট হ্যাম
    রেকর্ড টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাসে শুরুতেই চিড় ধরাল আলিসনের আত্মঘাতী গোল। মাঝে স্বস্তি ফিরলেও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সামনে প্রতিরোধ গড়তে পারল না লিভারপুল। মোহামেদ সালাহ, সাদিও মানে, দিয়োগো জটাদের বিবর্ণ ও ধারহীন পারফরম্যান্সে ভুলে যাওয়া হারের তেতো স্বাদ পেল ‘অলরেড’ খ্যাত দলটি।
  • লিভারপুলের ড্র, হেরেই গেল সিটি
    প্রিমিয়ার লিগের দুই বড় দলই খেলতে নেমেছিল নিজেদের মাঠে। কিন্তু তিক্ত অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হলো তাদের। অ্যানফিল্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ড্র করল লিভারপুল। আর ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের কাছে হেরেই গেল ম্যানচেস্টার সিটি।
  • দোষটা আমাদেরই: রোনালদো
    প্রত্যাশা ছিল অনেক। কিন্তু মাঠের খেলায় লিভারপুলের বিপক্ষে পাত্তাই পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। দলের মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদোও ছিলেন বড্ড মলিন। হাইভোল্টেজ ম্যাচটিতে উড়ে যাওয়ার পর এই পর্তুগিজ ফরোয়ার্ড দায় দিলেন নিজেদেরই।
  • সালাহর হ্যাটট্রিকে ইউনাইটেডকে উড়িয়ে দিল লিভারপুল
    দুই বড় দলের লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড থাকল কোণঠাসা হয়ে। আধিপত্য করল লিভারপুল। দুই তারকার দ্বৈরথে ক্রিস্তিয়ানো রোনালদো বিবর্ণ; অন্যদিকে হ্যাটট্রিকের আলো ছড়ালেন মোহামেদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ড থেকে দুর্দান্ত জয় নিয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল
    ম্যাচের শুরুতেই পাঁচ মিনিটে দুই গোল খাওয়ার ধাক্কা অতোঁয়ান গ্রিজমানের নৈপুণ্যে কাটিয়ে উঠেছিল আতলেতিকো মাদ্রিদ। পরে আবার তার ভুলেই ১০ জনের দলে পরিণত হয় দলটি। শেষ দিকে পেনাল্টিও হজম করে তারা। সব সুযোগ কাজে লাগিয়ে ঘটনাবহুল ম্যাচটি জিতে নিয়েছে লিভারপুল।
  • ‘গতিময় লিভারপুল আমাদের কঠিন পরীক্ষায় ফেলবে’
    লিভারপুলের খেলার ধরনে মুগ্ধ দিয়েগো সিমেওনে। এখন তাদের প্রতিপক্ষই যখন ইংলিশ দলটি, আতলেতিকো মাদ্রিদের কোচ তাই খুব সতর্ক। চ্যাম্পিয়ন্স লিগে আসছে ম্যাচে নিজেদের জন্য কঠিন চ্যালেঞ্জ দেখছেন এই আর্জেন্টাইন।
  • ‘মেসি-রোনালদোর ওপরে সালাহ’
    ওয়াটফোর্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের পর আবারও মোহামেদ সালাহর প্রশংসায় পঞ্চমুখ হলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার মতে, এই মুহূর্তে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়িয়ে বিশ্বের সেরা ফুটবলার মিশরের ফরোয়ার্ড।
  • ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব
    একসঙ্গে জ্বলে উঠলেন আক্রমণভাগের তিন তারকা। হ্যাটট্রিক করলেন রবের্তো ফিরমিনো। জালের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানেও। দাপুটে ফুটবলে ওয়াটফোর্ডকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল।
  • ‘৫০-৬০ বছর পরেও সালাহর গোল লোকে মনে রাখবে’
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে মোহামেদ সালাহর অসাধারণ গোলের প্রশংসায় পঞ্চমুখ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার মতে, ‘বিশ্বমানের’ গোলটি নিয়ে বছরের পর বছর ধরে কথা বলবে মানুষ।
  • পোর্তোকে উড়িয়ে দিল লিভারপুল
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। ম্যাচজুড়ে দাপুটে পারফরম্যান্সে পোর্তোকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৬ গোলের রোমাঞ্চে লিভারপুলকে রুখে দিল ব্রেন্টফোর্ড
    দুইবার এগিয়ে গিয়েও জেতা হলো না লিভারপুলের। উজ্জীবিত ফুটবলে প্রতিবারই সমতা ফেরাল ৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা ব্রেন্টফোর্ড। রোমাঞ্চকর লড়াইয়ে ইয়ুর্গেন ক্লপের দলকে রুখে দিল তারা।
  • লিভারপুলের পরের দুই ম্যাচে নেই থিয়াগো
    পায়ের পেশির চোটে পড়েছেন লিভারপুলের থিয়াগো আলকান্তারা। নিজেদের পরের দুই ম্যাচে তাই এই স্প্যানিশ মিডফিল্ডারকে পাচ্ছে না ইয়ুর্গেন ক্লপের দল।
  • প্যালেসকে উড়িয়ে শীর্ষেই লিভারপুল
    আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে। তাদের নৈপুণ্যে আরেকটি দারুণ জয় পেল লিভারপুল। সফল পথচলায় এবার তারা ইংলিশ প্রিমিয়ার লিগে হারাল ক্রিস্টাল প্যালেসকে।
  • লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন সাদিও মানে ও ফাবিনিয়োও। লিডস ইউনাইটেডকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • দেশ ও ক্লাবের লড়াইয়ে ‘শাস্তি পাচ্ছে’ ব্রাজিলিয়ান ফুটবলাররা
    নিয়মের মারপ্যাঁচে নিজেদের পরের ম্যাচে ব্রাজিলিয়ান ফুটবলারদের হয়তো পাবে না লিভারপুল। আন্তর্জাতিক বিরতির জন্য না ছাড়া খেলোয়াড়দের এভাবে ‘শাস্তি’ পাওয়ার বিষয়টি মোটেই পছন্দ হচ্ছে না দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের। তার মতে, ক্লাব ও দেশের বিবাদের ‘বলি’ হচ্ছে এসব খেলোয়াড়রা।
  • ২০২৫ পর্যন্ত লিভারপুলেই হেন্ডারসন
    লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন দলনায়ক জর্ডান হেন্ডারসন। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৫ সাল পর্যন্ত অ্যানফিল্ডে থাকবেন এই মিডফিল্ডার।
  • ১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি
    প্রথম দুই রাউন্ডে জিতে আসায় দুই দলের সামনেই সুযোগ ছিল এগিয়ে যাওয়ার। শুরুর দিকে গোল করে আশা জাগাল চেলসি। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে করে বসল বড় ভুল। ১০ জনের দলে পরিণত হওয়ার পাশাপাশি প্রতিপক্ষকে উপহার দিল স্পট কিক, সমতা ফেরাল লিভারপুল। বাকি সময়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা অনেক চেষ্টা করেও আর জালের দেখা না পাওয়ায় মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল টমাস টুখেলের দল।
  • লিভারপুলে আরও ৫ বছর রবার্টসন
    লিভারপুলের সঙ্গে পাঁচ বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছেন অ্যান্ড্রু রবার্টসন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সালের জুন পর্যন্ত অ্যানফিল্ডের ক্লাবটিতে থাকবেন স্কটল্যান্ডের এই ডিফেন্ডার।
  • ‘১০-১৫ বছর পিছিয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগ’
    ছোট ফাউলের জন্য বাঁশি বাজিয়ে ম্যাচের গতিতে বিঘ্ন ঘটানো হবে না, মৌসুম শুরুর আগে ক্লাবগুলোকে জানিয়েছিল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। সিদ্ধান্তটি একদমই পছন্দ হয়নি ইয়ুর্গেন ক্লপের। লিভারপুল কোচের মতে, এমন ফুটবল হবে ভয়ঙ্কর। থাকবে না ফুটবলারদের নিরাপত্তা।
  • সালাহকে ধরে রাখতে চায় লিভারপুল
    দলের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর সঙ্গে চুক্তি নবায়নের কথা ভাবছে লিভারপুল। কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, এ নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে। 
  • সালাহর নৈপুণ্যে লিভারপুলের শুভসূচনা
    প্রথম দুই গোলে অবদান রাখার পর নিজেও পেলেন জালের দেখা। মোহামেদ সালাহর দারুণ নৈপূণ্যে নরিচ সিটিকে হারিয়ে নতুন মৌসুম শুরু করল লিভারপুল।
  • লিভারপুলে আরও ৬ বছর খেলবেন আলিসন
    লিভারপুলের সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তি করেছেন গোলরক্ষক আলিসন। নতুন চুক্তিতে অ্যানফিল্ডের ক্লাবটিতে ২০২৭ সাল পর্যন্ত খেলবেন এই ব্রাজিলিয়ান।
  • লিভারপুলে নতুন চুক্তিতে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড
    লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করেছেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। ২০২৫ সালের জুন পর্যন্ত ক্লাবটিতে থাকবেন এই ইংলিশ ডিফেন্ডার।
  • ফেরার খুব কাছে ফন ডাইক: ক্লপ
    দুয়ারে কড়া নাড়ছে নতুন মৌসুম, কিন্তু আগের মৌসুমের চোট সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি লিভারপুল। তবে দলটির তারকা খেলোয়াড় ভার্জিল ফন ডাইকসহ চার ডিফেন্ডার চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে দ্রুত উন্নতি করছে বলে জানালেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • সালাহ অলিম্পিকে খেলুক, চায় না লিভারপুল
    মোহামেদ সালাহর টোকিও অলিম্পিকে খেলা পড়েছে অনিশ্চয়তার মুখে। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া যজ্ঞে মিশরের হয়ে তাকে খেলতে দিতে রাজি নয় তার ক্লাব লিভারপুল।
  • বার্সাকে ‘পাশ কাটিয়ে’ পিএসজিতে ভেইনালডাম
    জর্জিনিয়ো ভেইনালডামকে দলে টানতে প্রায় সব চেষ্টা করেও সফল হলো না বার্সেলোনা। পিএসজির লোভনীয় প্রস্তাবে সায় দিয়ে তিন বছরের চুক্তিতে দলটিতে যোগ দিয়েছেন এই ডাচ মিডফিল্ডার।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লিভারপুল
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। নাটকীয় লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। বাঁচিয়ে রাখল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।