• প্যালেসকে উড়িয়ে শীর্ষেই লিভারপুল
    আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে। তাদের নৈপুণ্যে আরেকটি দারুণ জয় পেল লিভারপুল। সফল পথচলায় এবার তারা ইংলিশ প্রিমিয়ার লিগে হারাল ক্রিস্টাল প্যালেসকে।
  • লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন সাদিও মানে ও ফাবিনিয়োও। লিডস ইউনাইটেডকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • দেশ ও ক্লাবের লড়াইয়ে ‘শাস্তি পাচ্ছে’ ব্রাজিলিয়ান ফুটবলাররা
    নিয়মের মারপ্যাঁচে নিজেদের পরের ম্যাচে ব্রাজিলিয়ান ফুটবলারদের হয়তো পাবে না লিভারপুল। আন্তর্জাতিক বিরতির জন্য না ছাড়া খেলোয়াড়দের এভাবে ‘শাস্তি’ পাওয়ার বিষয়টি মোটেই পছন্দ হচ্ছে না দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের। তার মতে, ক্লাব ও দেশের বিবাদের ‘বলি’ হচ্ছে এসব খেলোয়াড়রা।
  • ২০২৫ পর্যন্ত লিভারপুলেই হেন্ডারসন
    লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন দলনায়ক জর্ডান হেন্ডারসন। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৫ সাল পর্যন্ত অ্যানফিল্ডে থাকবেন এই মিডফিল্ডার।
  • ১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি
    প্রথম দুই রাউন্ডে জিতে আসায় দুই দলের সামনেই সুযোগ ছিল এগিয়ে যাওয়ার। শুরুর দিকে গোল করে আশা জাগাল চেলসি। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে করে বসল বড় ভুল। ১০ জনের দলে পরিণত হওয়ার পাশাপাশি প্রতিপক্ষকে উপহার দিল স্পট কিক, সমতা ফেরাল লিভারপুল। বাকি সময়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা অনেক চেষ্টা করেও আর জালের দেখা না পাওয়ায় মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল টমাস টুখেলের দল।
  • লিভারপুলে আরও ৫ বছর রবার্টসন
    লিভারপুলের সঙ্গে পাঁচ বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছেন অ্যান্ড্রু রবার্টসন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সালের জুন পর্যন্ত অ্যানফিল্ডের ক্লাবটিতে থাকবেন স্কটল্যান্ডের এই ডিফেন্ডার।
  • ‘১০-১৫ বছর পিছিয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগ’
    ছোট ফাউলের জন্য বাঁশি বাজিয়ে ম্যাচের গতিতে বিঘ্ন ঘটানো হবে না, মৌসুম শুরুর আগে ক্লাবগুলোকে জানিয়েছিল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। সিদ্ধান্তটি একদমই পছন্দ হয়নি ইয়ুর্গেন ক্লপের। লিভারপুল কোচের মতে, এমন ফুটবল হবে ভয়ঙ্কর। থাকবে না ফুটবলারদের নিরাপত্তা।
  • সালাহকে ধরে রাখতে চায় লিভারপুল
    দলের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর সঙ্গে চুক্তি নবায়নের কথা ভাবছে লিভারপুল। কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, এ নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে। 
  • সালাহর নৈপুণ্যে লিভারপুলের শুভসূচনা
    প্রথম দুই গোলে অবদান রাখার পর নিজেও পেলেন জালের দেখা। মোহামেদ সালাহর দারুণ নৈপূণ্যে নরিচ সিটিকে হারিয়ে নতুন মৌসুম শুরু করল লিভারপুল।
  • লিভারপুলে আরও ৬ বছর খেলবেন আলিসন
    লিভারপুলের সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তি করেছেন গোলরক্ষক আলিসন। নতুন চুক্তিতে অ্যানফিল্ডের ক্লাবটিতে ২০২৭ সাল পর্যন্ত খেলবেন এই ব্রাজিলিয়ান।
  • লিভারপুলে নতুন চুক্তিতে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড
    লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করেছেন ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। ২০২৫ সালের জুন পর্যন্ত ক্লাবটিতে থাকবেন এই ইংলিশ ডিফেন্ডার।
  • ফেরার খুব কাছে ফন ডাইক: ক্লপ
    দুয়ারে কড়া নাড়ছে নতুন মৌসুম, কিন্তু আগের মৌসুমের চোট সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি লিভারপুল। তবে দলটির তারকা খেলোয়াড় ভার্জিল ফন ডাইকসহ চার ডিফেন্ডার চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে দ্রুত উন্নতি করছে বলে জানালেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • সালাহ অলিম্পিকে খেলুক, চায় না লিভারপুল
    মোহামেদ সালাহর টোকিও অলিম্পিকে খেলা পড়েছে অনিশ্চয়তার মুখে। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া যজ্ঞে মিশরের হয়ে তাকে খেলতে দিতে রাজি নয় তার ক্লাব লিভারপুল।
  • বার্সাকে ‘পাশ কাটিয়ে’ পিএসজিতে ভেইনালডাম
    জর্জিনিয়ো ভেইনালডামকে দলে টানতে প্রায় সব চেষ্টা করেও সফল হলো না বার্সেলোনা। পিএসজির লোভনীয় প্রস্তাবে সায় দিয়ে তিন বছরের চুক্তিতে দলটিতে যোগ দিয়েছেন এই ডাচ মিডফিল্ডার।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লিভারপুল
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। নাটকীয় লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। বাঁচিয়ে রাখল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।
  • মানে-আলকান্তারার গোলে লিভারপুলের জয়
    ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে। সাউথ্যাম্পটনকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষ মুহূর্তে জয় হাতছাড়া লিভারপুলের
    ম্যাচ শেষ হতে আর মিনিট কয়েক বাকি। এক ম্যাচ পর আবারও জয়ের স্বাদ পেতে যাচ্ছিল লিভারপুল। কিন্তু ওইটুকু সময়েই তাদের জালে বল ঢুকল দুবার। প্রথমটি ভিএআরে বাতিল হলেও পরেরটি হলো গোল। লিভারপুলকে তাদের মাঠেই রুখে দিল নিউক্যাসল ইউনাইটেড।
  • সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের সব দল
    একে একে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাবই ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল। ফলে, বিতর্কিত প্রতিযোগিতাটি শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসার দুই দিনের মাথাতেই তা ভেস্তে যাওয়ার সম্ভাবনা জোরাল হলো আরও।
  • শেষে গিয়ে জয় হাতছাড়া লিভারপুলের
    লিডস ইউনাইটেডের বিপক্ষে জয়ের পথেই ছিল লিভারপুল। কিন্তু শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • রিয়াল সবসময় আরও চায়: জিদান
    কঠিন পরিস্থিতিতে চোটজর্জর দল নিয়ে লিভারপুলকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠেছে দল। সামনে এবার ফাইনালের হাতছানি। অ্যানফিল্ডের কঠিন চ্যালেঞ্জ উতরে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বললেন, তার দল এখন আরও ক্ষুধার্ত।
  • রিয়ালের মাঠে পরাজয়ই মূল কারণ: ক্লপ
    প্রথম লেগের ঘাটতি ঘরের মাঠে পুষিয়ে নিতে পারেনি লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পেছনে তাই রিয়াল মাদ্রিদের মাঠে হারকেই মূল কারণ হিসেবে দেখছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • রিয়ালের টিম বাসে হামলা: পুলিশি তদন্ত শুরু
    রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের বহনকারী বাসে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ক্ষমা প্রার্থনা করেছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগের এই ঘটনার তদন্ত শুরু করেছে মার্সিসাইড পুলিশ।
  • জিতেই সেমিতে যেতে চান জিদান
    সেমি-ফাইনালে যেতে রিয়াল মাদ্রিদের সমীকরণ সহজ। এক গোলের ব্যবধানে হারলেও টিকে থাকবে দলটি। তবে কোচ জিনেদিন জিদান লিভাপুলকে আবার হারিয়েই যেতে চান শেষ চারে।
  • রিয়ালের বিপক্ষে নিখুঁত ম্যাচের অপেক্ষায় ক্লপ
    অ্যাস্টন ভিলার বিপক্ষে জয় আশা দেখাচ্ছে ইয়ুর্গেন ক্লপকে। নিখুঁত একটা ম্যাচ খেলতে পারলে হয়তো লেখা যেতে পারে ফিরে আসার আরেকটি গল্প। রিয়াল মাদ্রিদকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে পারে লিভারপুল। ঘুরে দাঁড়ানোর পথ যতই কঠিন হোক লড়াই চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিলেন দলটির কোচ ক্লপ।
  • লিভারপুলকে হারিয়ে সেমির পথে এগিয়ে রিয়াল
    তিন বছর আগে গোলরক্ষকের মারাত্মক দুটি ভুলে ভেঙেছিল শিরোপা স্বপ্ন। এবার ভুল হলো রক্ষণে, কিছুটা দায় আছে গোলরক্ষকেরও। তাতে প্রতিশোধ নেওয়ার বাসনা পূরণ হলো না লিভারপুলের। বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।
  • রিয়ালের বিপক্ষে প্রতিশোধের ভাবনা নেই ক্লপের
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের কষ্টমাখা স্মৃতি এখনও মাঝেমধ্যে ভাবায় লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপকে। দলটির বিপক্ষে আবারও মুখোমুখি লড়াইয়ের আগে স্বাভাবিকভাবে পুরনো কষ্ট নতুন করে জেগেও উঠছে। তবে একই সঙ্গে এটাও জানিয়ে দিলেন, তার মনে প্রতিশোধের কোনো ভাবনা নেই। ম্যাচটিকে তেমন কোনো উপলক্ষ হিসেবেও দেখছেন না্ তিনি।
  • লিভারপুল ম্যাচের আগে সেই ফাইনাল নিয়ে ভাবছেন না জিদান
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের নতুন লড়াইয়ের আগে ঘুরেফিরে আসছে তিন বছর আগের ফাইনাল। সেবার প্রতিপক্ষের স্বপ্ন ভেঙে ইউরোপ সেরার প্রতিযোগিতায় হ্যাটট্রিক শিরোপা জিতেছিল মাদ্রিদের দলটি। তবে অতীত নিয়ে ভাবছেন না রিয়াল কোচ জিনেদিন জিদান। বললেন, বর্তমানটাই তার কাছে আসল।
  • আর্সেনালকে উড়িয়ে দিল লিভারপুল
    প্রথমার্ধে ছন্দহীন লিভারপুল জ্বলে উঠল বিরতির পর। চার মিনিটে দুই গোলের পর জালের দেখা পেল আরও একবার। আর্সেনালকে তাদের মাঠেই উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ পাঁচে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • রোমাঞ্চ নিয়ে রিয়ালের অপেক্ষায় ক্লপ
    তিন বছর আগে লিভারপুলের স্বপ্ন গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের উৎসব করেছিল রিয়াল মাদ্রিদ। আবারও প্রতিযোগিতাটিতে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। স্প্যানিশ চ্যাম্পিয়নদের পরীক্ষা নিতে অধীর হয়ে আছেন ইয়ুর্গেন ক্লপ। তবে জিনেদিন জিদানের দলকে নিয়ে সতর্ক লিভারপুল কোচ।
  • রিয়ালের প্রতিপক্ষ লিভারপুল, বায়ার্নের সামনে পিএসজি
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে লিভারপুলকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে প্রতিযোগিতাটির সফলতম দল রিয়াল মাদ্রিদ। শিরোপাধারী বায়ার্ন মিউনিখ খেলবে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির বিপক্ষে।
  • জোতার গোলে জয়ে ফিরল লিভারপুল
    দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে প্রিমিয়ার লিগে ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠেছে শিরোপাধারীরা।
  • সালাহ-মানের গোলে শেষ আটে লিভারপুল
    প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করা লিভারপুল বিরতির পর সাফল্য পেল। পাঁচ মিনিটের মধ্যে করল দুই গোল। লাইপজিগকে আবার হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ক্যারিয়ারের ‘কঠিনতম সময়ে’ ক্লপ
    ঘরের মাঠে টানা ছয় ম্যাচ হারের পর একরাশ হতাশা প্রকাশ করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ২০ বছরের কোচিং ক্যারিয়ারে সবচেয়ে কঠিন সময়গুলোর একটি পার করছেন বলে জানালেন এই জার্মান।
  • লিভারপুলকে হারিয়ে চারে চেলসি
    ম্যাচ জুড়ে ধুঁকতে দেখা গেল লিভারপুলকে। লক্ষ্যে শট রাখতে পারল কেবল একটি। উজ্জীবিত ফুটবল খেলে তাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল চেলসি। উঠে গেল প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার চার নম্বরে।
  • লিভারপুল-লাইপজিগ দ্বিতীয় লেগও বুদাপেস্টে
    কোভিড-১৯ বিধিনিষেধের কারণে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে খেলতে ইংল্যান্ড সফরে যেতে পারছে না লাইপজিগ। লিভারপুলের বিপক্ষে তাদের এবারের ম্যাচটিও হবে হাঙ্গেরির বুদাপেস্টে।
  • আন্তর্জাতিক বিরতিতে আলিসনদের নাও ছাড়তে পারে লিভারপুল
    দেশের হয়ে আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আলিসন, রবের্তো ফিরমিনোদের খেলা নিয়ে জেগেছে শঙ্কা। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, ইংল্যান্ডে ফিরে খেলোয়াড়দের যদি হোটেলে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হয় তাহলে আন্তর্জাতিক বিরতিতে তাদের নাও ছাড়তে পারে ক্লাব।
  • হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল লিভারপুল
    প্রথমার্ধে পাঁচ-পাঁচটি সেভ করে লিভারপুলকে আটকে রাখলেন শেফিল্ড ইউনাইটেড গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল। কিন্তু বিরতির পর আর পারলেন না তিনি। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তলানির দলটিকে হারিয়ে ব্যর্থতার বৃত্ত ভাঙল ইয়ুর্গেন ক্লপের দল।
  • দলে বড় পরিবর্তন দরকার নেই: ক্লপ
    গেল মৌসুমে এই খেলোয়াড়দের নিয়েই অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল লিভারপুল। সেই দলই এবার দেখছে মুদ্রার উল্টো পিঠ। একের পর এক খেলোয়াড়ের চোটে ছিটকে পড়ার পাশাপাশি বাজে ফর্মেও ভীষণ ভুগছে দলটি। তারপরও আগামী গ্রীষ্মে দলে বড় পরিবর্তনের প্রয়োজন দেখছেন না লিভারপুল কোচ।
  • লাইপজিগকে হারিয়ে শেষ আটের পথে লিভারপুল
    পাঁচ মিনিটের মধ্যে দুটি ভুল করে বসল লাইপজিগ। সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগাল লিভারপুল। জার্মান দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুলের জালে ৭ মিনিটে লেস্টারের ৩ গোল
    আবারও ভুল করে বসলেন আলিসন। লিভারপুল সাত মিনিটের মধ্যে হজম করল তিন গোল। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শিরোপাধারীদের হারিয়ে দিল লেস্টার সিটি।
  • লিভারপুল-লাইপজিগ ম্যাচ বুদাপেস্টে
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে জার্মানি সফরে যেতে পারছে না লিভারপুল। তাই লাইপজিগের বিপক্ষে তাদের ম্যাচটি হবে হাঙ্গেরির বুদাপেস্টে।
  • চ্যাম্পিয়ন্স লিগে খেলতে জার্মানি যেতে বাধা লিভারপুলের
    নতুন করে করোনাভাইরাস জোরালো আঘাত হানায় বিদেশিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে জার্মানি। এর বাধায় পড়ে গেছে লাইপজিগ-লিভারপুল ম্যাচ। বর্তমান পরিস্থিতি বিবেচনায়, চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে জার্মানি সফর করতে পারবে না লিভারপুল।
  • এবার ব্রাইটনে ধরাশায়ী লিভারপুল
    টানা ব্যর্থতার পর দুই অ্যাওয়ে ম্যাচে জয়ের দেখা পেলেও ঘরের মাঠে হারের বৃত্তেই বন্দি লিভারপুল। বার্নলির পর এবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে হেরে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়
    প্রথমার্ধে ছন্দহীন লিভারপুলকে স্বরূপে দেখা গেল বিরতির পর। মোহামেদ সালাহর জোড়া গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে তাদেরই মাঠে হারাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুলকে হারিয়ে শেষ ষোলোয় ম্যানইউ
    শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে লিভারপুলকে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে উঠল উলে গুনার সুলশারের দল।
  • বার্নলির বিপক্ষে হার অনেক বড় আঘাত: ক্লপ
    প্রিমিয়ার লিগে সময়টা মোটেও ভালো যাচ্ছে না গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলের। সবশেষ ঘরের মাঠে বার্নলির বিপক্ষে হারকে ‘অনেক বড় আঘাত’ হিসেবে দেখছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • লিভারপুল-ইউনাইটেড ড্র
    ম্যাচজুড়ে ছড়ি ঘোরালেও কাঙ্ক্ষিত গোল পেল না লিভারপুল। দ্বিতীয়ার্ধে ম্যানচেস্টার ইউনাইটেডও সুযোগ পেল; কিন্তু স্কোরলাইন থাকল গোলশূন্য।
  • পেনাল্টি না পেয়ে ক্লপের বিস্ময়
    কীভাবে রেফারি পেনাল্টি দিলেন না ভেবে পাচ্ছেন না ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচের মতে, সাউথ্যাম্পটনের বিপক্ষে দুটি পেনাল্টি পেতে পারত তার দল।
  • এবার হেরেই গেল লিভারপুল
    টানা দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে গেল বছরের শেষটা হয়েছিল বাজে। নতুন বছরের শুরুটা আরও খারাপ হলো লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের বিপক্ষে এবার হেরে গেছে শিরোপাধারীরা।
  • শেষ দিকের গোলে লিভারপুলের হোঁচট
    প্রথমার্ধে দারুণ খেলা লিভারপুল খেই হারাল বিরতির পর। শেষ দিকে গোল খেয়ে অবনমন অঞ্চলের দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালাহকে থাকতে ‘জোর করবে না লিভারপুল’
    দলের তারকা ফুটবলার মোহামেদ সালাহর লিভারপুল ছাড়তে চাওয়ার কোনো কারণ দেখেন না কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে যেতে চাইলে মিশরীয় ফরোয়ার্ডকে ধরে রাখতে জোর করা হবে না বলেও জানিয়েছেন জার্মান এই কোচ।
  • ক্রিস্টালের জালে লিভারপুলের ৭ গোল
    ম্যাচের তৃতীয় মিনিটেই গোল। লিভারপুলের গোল উৎসবের আভাস পাওয়া গিয়েছিল তখনই। শেষ পর্যন্ত হলোও তাই। দাপুটে ফুটবলে ক্রিস্টাল প্যালেসকে তাদেরই মাঠে উড়িয়ে শীর্ষস্থান আরও মজবুত করল ইয়ুর্গেন ক্লপের দল।
  • অবাক হয়েছি: ক্লপ
    লড়াইয়ে ছিলেন বায়ার্ন মিউনিখকে ট্রেবল জেতানো কোচ হান্স ফ্লিক। সঙ্গে দ্বিতীয় বিভাগের একটি দলের দুর্দান্ত পারফরম্যান্সের কারিগর মার্সেলো বিয়েলসা। তাদের পেছনে ফেলে টানা দ্বিতীয় বছর ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়ে বিস্মিত লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।
  • আবারও ফিফার বর্ষসেরা কোচ ক্লপ
    বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক ও লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসাকে হারিয়ে ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। টানা দ্বিতীয় বছর এই পুরস্কার জিতলেন তিনি।
  • ফিরমিনোর শেষ মুহূর্তের গোলে শীর্ষে লিভারপুল
    পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াই। আক্রমণ-প্রতি আক্রমণে লড়াইটা হলো জমজমাট। ড্রয়ের পথে থাকা ম্যাচে ব্যবধান গড়ে দিলেন রবের্তো ফিরমিনো। ব্রাজিলিয়ান তারকার শেষ মুহূর্তের গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শীর্ষে উঠল লিভারপুল।
  • সালাহর গোলে হার এড়াল লিভারপুল
    অ্যাওয়ে ম্যাচে আবারও ভুগতে দেখা গেল লিভারপুলকে। ইংলিশ প্রিমিয়ার লিগে নবাগত ফুলহ্যামের উজ্জীবিত পারফরম্যান্সে হারের শঙ্কায় পড়েছিল তারা। মোহামেদ সালাহর দ্বিতীয়ার্ধের গোলে রক্ষা পেয়েছে শিরোপাধারীরা।
  • মিতউইলানের মাঠে লিভারপুলের হোঁচট
    ম্যাচের প্রথম মিনিটেই গোল। এমন দারুণ শুরুর পর যেন পথ হারিয়ে ফেলল লিভারপুল। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল মিতউইলান। ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের রুখে দিল ডেনিশ চ্যাম্পিয়নরা।
  • বায়ার্ন বা লিভারপুলকে প্রতিপক্ষ চান না ইম্মোবিলে
    এক যুগ পর চ্যাম্পিয়ন্স লিগ খেলা লাৎসিও ২০ বছর পর জায়গা করে নিয়েছে শেষ ষোলোয়। সোমবারের ড্রয়ে ঠিক হবে তাদের প্রতিপক্ষ। দলটির ফরোয়ার্ড চিরো ইম্মোবিলের চাওয়া, নকআউট পর্বের প্রথম ধাপে বায়ার্ন মিউনিখ বা লিভারপুল যেন সামনে না পড়ে।
  • অ্যানফিল্ডে লিভারপুলের বড় জয়
    সংখ্যায় কম হলেও প্রায় নয় মাস পর দর্শক ফিরল অ্যানফিল্ডে। উপলক্ষটা দারুণভাবে রাঙাল লিভারপুল। গোল করলেন ও করালেন মোহামেদ সালাহ। দাপুটে পারফরম্যান্সে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আয়াক্সকে হারিয়ে গ্রুপ সেরা লিভারপুল
    আক্রমণাত্মক ফুটবলে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলল আয়াক্স। তবে শক্তিশালী লিভারপুলকে আটকাতে পারল না তারা। গত রাউন্ডে ঘরের মাঠের হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফেরার পাশাপাশি গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষ মুহূর্তের গোলে লিভারপুলের হোঁচট
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার বিপক্ষে হারের ধাক্কা সামলে উঠতে না উঠতে হোঁচট খেল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে শেষ মুহূর্তে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালসবুর্ককে হারিয়ে নকআউট পর্বে বায়ার্ন
    চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা চতুর্থ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। সালসবুর্ককে আবার হারিয়ে টুর্নামেন্টের নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে হান্স ফ্লিকের দল।
  • লেস্টারকে হারিয়ে লিভারপুলের রেকর্ড
    চোটজর্জর দল নিয়েও লিভারপুল নিজেদের মেলে ধরল দারুণভাবে। প্রতিপক্ষের ভুলে এগিয়ে যাওয়া দলটি প্রথমার্ধে আরেকটি গোল করে নিয়ন্ত্রণ নিল ম্যাচের। বিরতির পর জালের দেখা পেল আরও একবার। লেস্টার সিটিকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নিজেদের টানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়ল তারা।
  • করোনাভাইরাসে আক্রান্ত সালাহ
    বাজে সময় যেন পিছু ছাড়ছে না লিভারপুলের। জাতীয় দলের সঙ্গে থাকার সময়ে দলটির মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • গোমেজকেও হারাল লিভারপুল
    আরও এক খেলোয়াড়কে হারাল লিভারপুল। হাঁটুর চোটে মাঠের বাইরে ছিটকে গেছেন ডিফেন্ডার জো গোমেজ।
  • সিটির মাঠে লিভারপুলের ড্র
    আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচের শুরুর দিকে এগিয়ে গেল লিভারপুল। জবাব দিতে বেশি সময় নেয়নি ম্যানচেস্টার সিটি। বাকি সময়ে অবশ্য আর জালের দেখা পেল না কেউ। অমীমাংসিতভাবে শেষ হলো শিরোপা প্রত্যাশী দুই দলের লড়াই।
  • আতালান্তায় লিভারপুলের গোল উৎসব
    আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে নজরকাড়া আতালান্তাকে তাদেরই মাঠে উড়িয়ে দিল লিভারপুল। ইংলিশ চ্যাম্পিয়নদের ফরোয়ার্ডরা ইতালিতে হয়ে উঠলেন অপ্রতিরোধ্য। হ্যাটট্রিক করলেন দিয়োগো জোতা, জালের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।
  • শেষ দিকের গোলে লিভারপুলের স্বস্তির জয়
    বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য থাকলেও আক্রমণে তার প্রতিফলন থাকল সামান্যই। শুরুতে পিছিয়ে পড়ার পর স্পক কিক থেকে সমতায় ফেরা লিভারপুল পরেও ভাঙতে পারছিল না ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের জমাট রক্ষণে। বদলি নেমে দিয়েগো জোতা শেষ দিকে এগিয়ে নিলেন দলকে। হোঁচট খাওয়ার শঙ্কা উড়িয়ে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ফন ডাইকের ‘সফল অস্ত্রোপচার’
    লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের হাঁটুতে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
  • ফাবিনিয়োকেও হারাল লিভারপুল
    সেন্টার-ব্যাক ভার্জিল ফন ডাইক চোটে পড়ার পর তার জায়গায় খেলছিলেন মিডফিল্ডার ফাবিনিয়ো। হ্যামস্ট্রিংয়ের চোটে এবার তাকেও হারাল লিভারপুল।
  • জোতা-সালাহর গোলে লিভারপুলের জয়
    গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন দিয়েগো জোতা। শেষ দিকে ব্যবধান বাড়ালেন মোহামেদ সালাহ। মিতউইলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • জয়ে ফিরল লিভারপুল
    পিছিয়ে পড়া দলকে ম্যাচে ফেরালেন রবের্তো ফিরমিনো। বিরতির পর জালের দেখা পেলেন দিয়োগো জোতা। শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে দুই ম্যাচ পর প্রিমিয়ার লিগে জয়ের স্বাদ পেল লিভারপুল।
  • ফন ডাইকের জন্য দুঃখিত এভারটন
    লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের চোটের জন্য ক্ষমা চেয়েছেন এভারটনের কোচ কার্লো আনচেলত্তি।
  • ৫৪ বছরের পুরনো ক্ষতে প্রলেপ লিভারপুলের
    ইউরোপ সেরার মঞ্চে ৫৪ বছর পর দেখা দুই দলের। হলো না জমজমাট লড়াই। তবে আত্মঘাতী গোলে জিতে ঠিকই চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন লিভারপুল। এত বছরের পুরনো ক্ষতে দিয়েছে কিছুটা প্রলেপও।
  • অস্ত্রোপচারের টেবিলে ফন ডাইক
    মৌসুমের শুরুর দিকে বড় এক ধাক্কা খেল লিভারপুল। হাঁটুর লিগামেন্টের চোটে পড়েছেন ভার্জিল ফন ডাইক। সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে এই ডাচ ডিফেন্ডারের।
  • ভিএআরে ‘গোল বাতিলে’ বিস্মিত ক্লপ
    সমতায় থাকা ম্যাচে যোগ করা সময়ে সাদিও মানের কাটব্যাক থেকে বল জালে পাঠালেন জর্ডান হেন্ডারসন। ডাগআউটে তখন আনন্দে আত্মহারা ইয়ুর্গেন ক্লপ। কিন্তু ভিএআরের সিদ্ধান্তে মিলল না গোল। ম্যাচের পর লিভারপুল কোচ বললেন, এমন সিদ্ধান্তে খুব অবাক হয়েছেন তিনি।
  • এভারটনের মাঠে পয়েন্ট হারাল লিভারপুল
    দুবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না লিভারপুল। এভারটনের মাঠে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সবাই লিভারপুলের পতন চায়: ফন ডাইক
    লিগ চ্যাম্পিয়নের বেশে নতুন মৌসুমের শুরুটা ভালোই হয়েছিল। তবে গত দুই ম্যাচের পারফরম্যান্সে হঠাৎ করেই যেন পথ হারানো এক দল মনে হচ্ছে লিভারপুলকে। সবশেষ অ্যাস্টন ভিলার মাঠে বিধ্বস্ত হওয়ার পর সময়টা তাদের জন্য খুব ‘চ্যালেঞ্জিং’ বলে জানালেন দলটির ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। কারণ, তারা শীর্ষে আছে আর এজন্য সবাই তাদের পতন দেখতে চায় বলে অভিমত তার।
  • করোনাভাইরাসে আক্রান্ত লিভারপুলের শাচিরি
    এক সপ্তাহের মধ্যে লিভারপুলের তিন জন ফুটবলারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। থিয়াগো আলকান্তারা, সাদিও মানের পর এবার কোভিড-১৯ পজিটিভ এসেছে সুইজারল্যান্ডের ফরোয়ার্ড জেরদান শাচিরির।
  • এমন ইতিহাস চাননি ক্লপ
    অ্যাস্টন ভিলার বিপক্ষে লিভারপুলের অবিশ্বাস্য হারকে ইয়ুর্গেন ক্লপ বর্ণনা করেছেন ‘ভুল ইতিহাস’ হিসেবে। দলের কাছে ভিন্ন কিছুর প্রত্যাশা ছিল জার্মান এই কোচের।
  • বাছাইয়ের আগে ফের আলিসনকে হারাল ব্রাজিল
    বিশ্বকাপ বাছাইপর্বের দোড়গোড়ায় এসে আরও একবার চোটের আঘাতে মাঠের বাইরে ছিটকে গেলেন ব্রাজিলের প্রথম পছন্দের গোলরক্ষক আলিসন। অনুশীলনে কাঁধে চোট পেয়েছেন লিভারপুল তারকা।
  • লিভারপুলের জালে অ্যাস্টনের ৭ গোল
    দলটির বিপক্ষে সবশেষ পাঁচ লিগ ম্যাচেই ছিল জয়। যেখানে ১৫ গোল করার বিপরীতে হজম করেছিল কেবল তিনটি। সেই অ্যাস্টন ভিলার বিপক্ষে এবার পাত্তাই পেল না লিভারপুল। অলি ওয়াটকিন্সের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে অ্যাস্টন।
  • করোনাভাইরাসে আক্রান্ত লিভারপুলের মানে
    তিন দিনের ব্যবধানে লিভারপুলের আরেক খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এবার কোভিড-১৯ আক্রান্ত হয়ে বর্তমানে সেলফ-আইসোলেশনে আছেন লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানে।
  • শক্তিশালী গ্রুপে লিভারপুল: ক্লপ
    আয়াক্স ও আতালান্তার সামর্থ্য বেশ ভালো করেই জানা আছে ইয়ুর্গেন ক্লপের। তাই চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব পেরুতে তার দলকে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে বলে মনে করছেন লিভারপুল কোচ।
  • করোনাভাইরাসে আক্রান্ত থিয়াগো
    করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন থিয়াগো আলকান্তারা। প্রয়োজনীয় নির্দেশনা মেনে আপাতত সেলফ-আইসোলেশনে আছেন বায়ার্ন মিউনিখ থেকে চলতি মৌসুমে লিভারপুলে পাড়ি জমান স্প্যানিশ এই মিডফিল্ডার।
  • ‘লিভারপুলের পর্যায়ে যেতে আর্সেনালের এখনও অনেক দেরি’
    মিকেল আর্তেতার চোখে গত কয়েক মৌসুম ধরে প্রিমিয়ার লিগের সেরা দল লিভারপুল। আর্সেনাল কোচ মনে করেন, রাতারাতি এই পর্যায়ে পৌঁছায়নি ইয়ুর্গেন ক্লপের দল; তাদের মানে যেতে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে আর্সেনালকে।
  • লিভারপুলের পরের দুই ম্যাচে নেই থিয়াগো
    চেলসির বিপক্ষে ম্যাচ দিয়ে লিভারপুলের হয়ে অভিষেক, কিন্তু পরের ম্যাচেই দলের বাইরে থিয়াগো আলকান্তারা। স্প্যানিশ এই মিডফিল্ডারকে খেলার জন্য যথেষ্ট ফিট মনে করছেন না ইয়ুর্গেন ক্লপ। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের প্রধান কোচ জানিয়েছেন, পরের দুই ম্যাচেও তার ভাবনায় নেই থিয়াগো।
  • আর্সেনালকে হারিয়ে লিভারপুলের তিনে তিন
    ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। আর্সেনালকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা তৃতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • ছোট ক্লাবগুলোর পাশে ক্লপ
    চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গে সুর মেলালেন ইয়ুর্গেন ক্লপ। কোভিড-১৯ মহামারীর কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ইংল্যান্ডের নিচের বিভাগের ক্লাবগুলোর পাশে প্রিমিয়ার লিগের দলগুলোর দাঁড়ানো উচিত বলে মনে করেন লিভারপুল কোচ।
  • চেলসিকে আবারও হারাল লিভারপুল
    গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন সাদিও মানে। সেটির রেশ কাটতে না কাটতে প্রতিপক্ষ গোলরক্ষকের মারাত্মক ভুলে আবারও গোলের দেখা পেলেন তিনি। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে ঘুরে দাঁড়াতে পারেনি চেলসি। প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টানা দ্বিতীয় জয় পেয়েছে লিভারপুল।
  • লিভারপুলে যাচ্ছেন জোতা
    উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স থেকে দিয়োগো জোতাকে দলে টানছে লিভারপুল। পর্তুগিজ এই ফরোয়ার্ডকে চার কোটি ১০ লাখ পাউন্ডে কিনতে রাজি হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।
  • 'বায়ার্ন ছাড়ার সিদ্ধান্ত ছিল সবচেয়ে কঠিন'
    বায়ার্ন মিউনিখে অন্তত আরও এক মৌসুম থাকতে পারতেন থিয়াগো আলকান্তারা। তবে ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জের খোঁজে চুক্তি শেষের এক বছর আগেই ক্লাবটিকে বিদায় জানালেন স্প্যানিশ এই মিডফিল্ডার। সেই সঙ্গে জানালেন, দীর্ঘ সাত বছরের সম্পর্কের ইতি টানা তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত।
  • বায়ার্ন ছেড়ে লিভারপুলে যাচ্ছেন আলকান্তারা
    স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকান্তারাকে দলে পেতে তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল।
  • ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে লিভারপুলের জয়
    চ্যাম্পিয়ন লিভারপুল মেলে ধরল দাপুটে ফুটবলের পসরা। ১৬ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা লিডস ইউনাইটেডও উপহার দিল দারুণ আগ্রাসী ফুটবল। মোহামেদ সালাহর হ্যাটট্রিকে শেষ পর্যন্ত রোমাঞ্চকর জয় দিয়ে লিগের মুকুট ধরে রাখার অভিযান শুরু করেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৩ বদলির সিদ্ধান্তে অসন্তুষ্ট ক্লপ
    পাঁচ বদলির সিদ্ধান্ত থেকে সরে এসে তিনজন বদলির সিদ্ধান্তে ফিরে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচের মতে, ব্যস্ত সূচিতে খেলোয়াড়দের মঙ্গলের বিষয়টি বিবেচনায় নেওয়া হয়নি।
  • লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে কমিউনিটি শিল্ড আর্সেনালের
    শুরুতে এগিয়ে গেলো আর্সেনাল। পরে বদলি খেলোয়াড়ের গোলে সমতা ফেরাল লিভারপুল। নির্ধারিত ৯০ মিনিটের লড়াই সমতায় শেষের পর ম্যাচ গড়াল টাইব্রেকারে। ভাগ্য পরীক্ষায় ৫-৪ গোলে লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল।
  • লিডস ম্যাচ দিয়ে লিভারপুলের লিগ অভিযান শুরু
    আগামী ১২ সেপ্টেম্বর অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে লিভারপুল। ২০২০-২১ মৌসুমের উদ্বোধনী দিনে ইয়ুর্গেন ক্লপের দলের প্রতিপক্ষ ১৬ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা লিডস ইউনাইটেড।
  • লিভারপুলে চুক্তি বাড়াবেন না ক্লপ
    লিভারপুলের তিন দশকের স্বপ পূরণের নায়ক কোচ ইয়ুর্গেন ক্লপ ক্লাবটির সঙ্গে চুক্তি আর বাড়াবেন না বলে জানিয়েছেন। ফুটবলের প্রতি এখনকার মতো টান অনুভব না করলে কোচিং ক্যারিয়ারের ইতিও টেনে দিতে পারেন, ইঙ্গিতও দিয়েছেন তিনি।
  • লিভারপুলে যোগ দিয়ে গর্বিত সিমিকাস
    অলিম্পিয়াকোসের লেফট-ব্যাক কস্তাস সিমিকাসকে দলে টেনেছে লিভারপুল। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের শিবিরে যোগ দিতে পেরে গর্বিত গ্রিসের এই ফুটবলার।
  • গুয়ার্দিওলার ‘কঠিনতম প্রতিপক্ষ’ লিভারপুল
    ক্যারিয়ারে কত ক্লাবেরই না মুখোমুখি হয়েছেন পেপ গুয়ার্দিওলা। সেখান থেকে কঠিনতম প্রতিপক্ষ বের করা বেশ কঠিন। তবে লিভারপুলের অসাধারণ পুনরুত্থান ম্যানচেস্টার সিটি কোচের কাজ কিছুটা সহজ করে দিয়েছে। তিনি জানিয়েছেন, গত দুই মৌসুমের লিভারপুল প্রতিপক্ষ হিসেবে অন্য যে কোনো ক্লাবের চেয়ে অনেক এগিয়ে।