• ব্যালন ডি’অর জয়ের আশা ছাড়ছেন না সালাহ
    গতবার ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে সেভাবে ছিলেন না মোহামেদ সালাহ। তাই বলে সাত নম্বরে পড়ে থাকবেন, এটাও তার জন্য ছিল বড় ধাক্কা। হতাশার সেই অধ্যায় পেছনে ফেলে এবার স্বপ্ন দেখছেন তিনি শিখরে পৌঁছানোর। আফ্রিকা থেকে এখনও পর্যন্ত কেবল একজনই পেয়েছেন এই স্বীকৃতি। এবার সেখানে নিজের নাম দেখতে চান লিভারপুলের ফরোয়ার্ড।
  • লিভারপুলের আক্রমণভাগে মজেছেন রোনালদিনিয়ো
    মোহামেদ সালাহ, সাদিও মানে ও লুইস দিয়াসকে নিয়ে গড়া লিভারপুরের আক্রমণ ত্রয়ী গত মৌসুমে উপহার দিয়েছে দুর্দান্ত ফুটবল। তাদের আগ্রাসনের ভেলায় চেপে মৌসুমটাও দারুণ কেটেছে দলের। আক্রমণভাগে সালাহ-মানেদের ধারাল বেশ মনে ধরেছে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনিয়োর।
  • ফুটবলারদের চোখে বর্ষসেরা সালাহ
    যেভাবে চেয়েছিলেন, মৌসুমের শেষটা ততটা আশানুরূপ হয়নি মোহামেদ সালাহর। তবে ব্যক্তিগত নৈপুণ্যে মৌসুম জুড়ে আলো ছড়িয়ে দারুণ সব পুরস্কার পাচ্ছেন লিভারপুল ফরোয়ার্ড। দ্বিতীয়বারের মতো প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।
  • ‘অসম্মানজনক’ মন্তব্যের জন্য ফরাসি মন্ত্রীকে ক্ষমা চাইতে বলল লিভারপুল
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষের পর পেরিয়ে গেছে দুই দিনের বেশি সময়। কিন্তু প্যারিসের সেই শিরোপা লড়াইয়ের আগে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার রেশ এখনও কাটেনি। দর্শকদের মাঠে ঢুকতে দেরি হওয়ার বিচিত্র যে কারণে ম্যাচ শুরু হতে দেরি হয়েছিল, তা নিয়ে ফরাসি ক্রীড়া মন্ত্রীর ‘আপত্তিকর’ মন্তব্যে বেজায় ক্ষেপেছে লিভারপুল। এ নিয়ে তাকে ক্ষমা চাওয়া উচিত বলে মনে করে প্রিমিয়ার লিগ ক্লাবটির কর্তৃপক্ষ।
  • সিবেলেসে রিয়ালের ইউরোপ জয়ের উৎসব
    এই তো মাসখানেক আগেই লা লিগা জিতে সিবেলেস স্কয়ারে এসেছিল রিয়াল মাদ্রিদের পুরো দল। হাজারো সমর্থকদের সঙ্গে আনন্দ-উল্লাসে-উৎসবে মিলেছিল কোচ-খেলোয়াড়রা। এবারের উপলক্ষ আরও বড়; আসরজুড়ে নাটকীয়-অবিশ্বাস্য সব প্রত্যাবর্তনের গল্প লেখার পর প্যারিসের ফাইনালে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ১৪তম শিরোপা জয়! আবারও সিংহাসনে বসার মুহূর্তটাকে প্রিয় সমর্থকদের সঙ্গে ভাগাভাগি করে নিতে সেই ‘সিবেলেস ফোয়ারা’-এর ধারে জড়ো হলো মার্সেলো-বেনজেমা-ভিনিসিউস-মদ্রিচরা। উড়ল রিয়াল মাদ্রিদের বিজয়কেতন। পরে প্রিয় আঙিনা সান্তিয়াগো বের্নাবেউও হলো আরেক দফা উদযাপন। ছবি: রয়টার্স
  • নাটক, রোমাঞ্চ আর অবিশ্বাস্য পথচলায় রিয়ালের ‘১৪’
    চ্যাম্পিয়ন্স লিগকে যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতাটির নামকরণ চ্যাম্পিয়ন্স লিগ হওয়ার পর মাদ্রিদের দলটি ফাইনালে যাওয়া মানেই তো শিরোপা নিশ্চিত! সেটি তারা করে দেখাল আরও একবার। গত ৯ বছরের মধ্যে পাঁচবার ফাইনালে উঠে প্রতিবারই ম্যাচ শেষে তারা করল উৎসব।
  • আগামী বছরের ফাইনালের জন্য হোটেল বুকিং দিতে বললেন ক্লপ
    আক্ষেপ আর হতাশা আছে। সঙ্গে আছে গর্ব আর ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হেরে গেলেও মুষড়ে পড়ছেন না ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচ বরং প্রত্যয়ী কণ্ঠে বলছেন, আবার মাথা তুলে দাঁড়াবে তার দল। আত্মবিশ্বাস তার এতটাই যে, আগামী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার ঘোষণাও দিয়ে রাখলেন এখনই!
  • দুর্দান্ত কোর্তোয়া, অবিশ্বাস্য কোর্তোয়া
    গোলপোস্টের নিচে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়ালেন থিবো কোর্তোয়া। কখনও ঝাঁপিয়ে পড়ে, কখনওবা পা দিয়ে, আবার কখনও হাত বাড়িয়ে ঠেকিয়ে দিলেন প্রতিপক্ষের একের পর এক শট। গোটা ম্যাচে হয়ে থাকলেন দলের নির্ভরতার প্রতীক হয়ে। দুর্দান্ত সব সেভ করে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের জয়ের নায়ক এই বেলজিয়ান।
  • রিয়ালের বিপক্ষে হেরে ফাইনালে রিয়ালেরই ‘সমর্থক’ পিএসজি কোচ
    রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেই তাদের আগেভাগে বিদায় নিতে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। ফাইনালে পিএসজি তাই শুধুই দর্শক। দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো জানালেন, শিরোপা লড়াইয়ে তিনি সমর্থন করবেন মাদ্রিদের দলটিকেই। বললেন, রিয়াল মাদ্রিদ তার হৃদয়ে আছে।
  • থিয়াগো ও ফাবিনিয়োকে পেয়ে পূর্ণ শক্তির লিভারপুল
    মৌসুমের শেষ দিকের ব্যস্ত সূচিতে ফুটবলারদের চোট ভোগাচ্ছিল লিভারপুলকে। এরপরও নিজেদের লক্ষ্যের দিকে দারুণভাবে এগিয়ে গেছে দলটি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে ইংলিশ ক্লাবটির জন্য সুখবর, চোট কাটিয়ে ফিরেছেন থিয়াগো আলকান্তারা ও ফাবিনিয়ো।
  • পরিসংখ্যানে রিয়াল-লিভারপুল ফাইনাল
    রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ চ্যাম্পিয়ন্স লিগে সর্বাধিক শিরোপা জয়ের রেকর্ড আরও সমৃদ্ধ করার। দলটির কোচ কার্লো আনচেলত্তিও দাঁড়িয়ে ব্যক্তিগত একটি অর্জনের সামনে। অন্যদিকে, লিভারপুল চাইবে যে করেই হোক চার বছর আগের ফাইনালে হারের শোধ তুলতে। সব মিলিয়ে রোমাঞ্চের ডালি নিয়ে হাজির প্যারিসের ফাইনাল।
  • 'ঘটনাচক্রে ফাইনালে আসিনি, লিভারপুলের জন‍্য রিয়াল প্রস্তুত'
    নকআউট পর্বের শুরু থেকে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে আসার পথটা দারুণ সব প্রত্যাবর্তনের গল্পে ভরা। পিএসজি, চেলসি ও ম্যানচেস্টার সিটির মতো দলগুলোর বিপক্ষে প্রতিটি ধাপে হারতে হারতে শেষ মূহূর্তে জয় পেয়েছে রিয়াল। তাই কারো কারো মত, ভাগ্যের জোরেই তারা এতদূর আসতে পেরেছে। মার্কো আসেনসিও তা মানতে নারাজ। বললেন, ভাগ্যের জোরে নয়, নিজেদের সামর্থ্য দিয়েই শিরোপার লড়াইয়ে আছেন তারা।
  • ‘কাজ এখনও শেষ হয়নি’ রিয়াল ম্যাচের আগে সালাহ
    ঘনিয়ে আসছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিনক্ষণ, বাড়ছে উত্তেজনা। সেই উত্তেজনায় এবার বাড়তি জ্বালানি দিলেন লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে বলতে গেলে হুমকিই দিয়ে রাখলেন মিশরীয় তারকা।
  • অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের সঙ্গে নিজের মিল দেখছেন কাফু
    ইতিহাসের সেরা রাইট-ব্যাকদের একজন তিনি। এই পজিশনে এখনকার সময়ের সেরাদের একজন হিসেবে বিবেচিত ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের খেলায় মুগ্ধ কিংবদন্তি কাফু। লিভারপুল ডিফেন্ডারের মধ্যে নিজের ছায়া দেখেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক।
  • কোয়াড্রপল জয়ের আশায় সালাহ, ‘চাপ নেই’ বলছেন ক্লপ
    মৌসুমে এরই মধ্যে ঘরে উঠেছে দুটি শিরোপা। সামনে হাতছানি আরও দুটির। কোয়াড্রপলের অবিশ্বাস্য সম্ভাবনাকে সম্ভব করে তুলতে ভাগ্যকে এখন সবচেয়ে বেশি প্রয়োজন তাদের। প্রিমিয়ার লিগে নিজেদের কাজ ঠিকঠাক মতো করার পাশাপাশি কামনা করতে হবে ম্যানচেস্টার সিটির হোঁচটের। এরপর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারাতে হবে রিয়াল মাদ্রিদকে। ভীষণ কঠিন পথ, তবে আশা ছাড়ছেন না লিভারপুল স্ট্রাইকার মোহামেদ সালাহ।
  • লিভারপুলের জয়ে শিরোপা লড়াই গড়াল শেষ রাউন্ডে
    সামান্য ভুলেই হতে পারে সব শেষ-এমন স্নায়ুচাপের ম্যাচে শুরুতেই গোল হজম করে বসল লিভারপুল। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল দলটি। দুই অর্ধের দুই গোলে জয় তুলে নেওয়ার পাশাপাশি লিগের শিরোপা লড়াই টেনে নিল শেষ রাউন্ডে।
  • 'কোয়াড্রপল? সিটি ম্যাচের পর জিজ্ঞাসা করুন'
    দুটি মিশন শেষ সফলভাবে। লিগ কাপের পর এফএ কাপও ঘরে তুলেছে লিভারপুল। প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে বাজিমাত করতে পারলে অনন্য ‘কোয়াড্রপল’ জয়ের উচ্ছ্বাসে ভাসবে ‘অল রেড’ খ্যাত দলটি। কিন্তু লিগের শিরোপাভাগ্য নেই তাদের হাতে। পয়েন্ট টেবিলে দুরত্ব ধরে রেখে ছুটছে ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপ তাই অপেক্ষায় আছেন প্রতিপক্ষের হোঁচটের।
  • সেই চেলসিকে হারিয়ে এফএ কাপ জিতল লিভারপুল
    একই ভেন্যু। সেই দুই দল। ঠিক যেন মাস তিনেক আগের লিগ কাপের ফাইনালের পুনরাবৃত্তি হলো। লিভারপুল দাপট দেখালেও দিক না হারিয়ে পাল্টা আক্রমণে ভীতি ছড়াল চেলসি। পরতে পরতে উত্তেজনায় ঠাসা লড়াই নির্ধারিত ও অতিরিক্ত সময় পেরিয়ে গড়াল টাইব্রেকারে। স্নায়ুচাপের রোমাঞ্চকর সেই লড়াইয়ে জিতে এফএ কাপ জয়ের উল্লাসে মাতল ইয়ুর্গেন ক্লপের দল।
  • রিয়াল নয়, লিভারপুলের ‘সমর্থক’ রোনালদিনিয়ো
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ঘিরে উত্তাপ এখনো বারুদে রূপ নেয়নি ঠিক, কিন্তু রোমাঞ্চের দোলা তো আছেই। রিয়াল মাদ্রিদ ও লিভারপুল সমর্থকদের বাইরের ফুটবলপ্রেমীরাও দু’ভাগ হতে শুরু করেছে। এই যেমন রোনালদিনিয়ো বেছে নিয়েছেন একটা পক্ষ। বার্সেলোনাকে হৃদয়ে লালন করার কারণেই ব্রাজিলিয়ান কিংবদন্তির চাওয়া, রিয়াল নয় যেন ইংলিশ ক্লাবটির হাতে ওঠে ইউরোপ সেরার ট্রফি।
  • এফএ কাপের শিরোপা খরা কাটাতে মরিয়া লিভারপুল
    ইয়ুর্গেন ক্লপের কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে লিভারপুল। কিন্তু এফএ কাপ দলটির জন্য বড় এক ধাঁধা হয়েই আছে। ২০০৬ সালের পর এই প্রতিযোগিতায় শিরোপার ছোঁয়া পায়নি ক্লাবটি। এবার খুব কাছে এসে খালি হাতে ফিরতে চায় না তারা।
  • ক্লপের দল লিভারপুলের ইতিহাসে সেরা: জেরার্ড
    ইংলিশ ফুটবলের সমৃদ্ধ দলগুলোর একটি তারা। রয়েছে অনেক অনেক সাফল্য। স্টিভেন জেরার্ডের চোখে অবশ্য লিভারপুলের এই দলটিই সবার চেয়ে এগিয়ে। ইংল্যান্ডের সাবেক এই মিডফিল্ডার মনে করেন, ক্লপের দল ক্লাবটির ইতিহাসের সেরা ফুটবল খেলছে।
  • টটেনহ্যামের গতি আর বোঝাপড়া নিয়ে ভাবনায় ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পর লিভারপুল মনোযোগ ফিরিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে। শিরোপার লড়াইয়ে থাকা দলটির সামনে এবার কঠিন পরীক্ষা। পার হতে হবে টটেনহ্যাম হটস্পারের বাধা।
  • লিভারপুলের বিপক্ষে ফাইনাল রিয়াল কোচের কাছে ‘ডার্বি’
    কোচ হিসেবে ইউরোপের শীর্ষ ৫ লিগের শিরোপা জয়ের অনন্য কীর্তি গড়া হয়ে গেছে। এবার আরও একটি ইতিহাস গড়লেন কার্লো আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে গেলেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল! রিয়াল মাদ্রিদের হয়ে আরেকটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে তিনি তাকিয়ে এখন ‘ডার্বি’ ম্যাচের দিকে।
  • লিভারপুলকে হারাতে ভিয়ারিয়ালের অনুপ্রেরণা বায়ার্ন ম‍্যাচ
    প্রথম লেগে হারতে হয়েছে দুই গোলের ব্যবধানে। ফিরতি লেগে ভিয়ারিয়ালের জন্য কাজটা তাই কঠিন। তবে ফেভারিট লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাওয়ার ভালো সুযোগ দেখছেন দলটির কোচ উনাই এমেরি। ডিফেন্ডার পাও তরেস অনুপ্রেরণা খুঁজে পাচ্ছেন বায়ার্ন মিউনিখকে হারানো ম্যাচ থেকে। লড়াইটি যে তাদের চেনা আঙিনায়!     
  • কষ্টের জয়ে সিটির ওপর চাপ বাড়াল লিভারপুল
    নিউক্যাসল ইউনাইটেডকে হারাতে বেশ বেগে পেতে হলো লিভারপুলের। তবে শুরুর দিকে পাওয়া গোলের লিড ধরে রেখে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ২-০ গোলে জিতে ক্লপ বলছেন, ‘কেবল হাফ-টাইম’
    প্রথম লেগের পর বলা যায়, ফাইনালের পথে অনেকটুকু্ই এগিয়ে গেছে লিভারপুল। তবে ইয়ুর্গেন ক্লপের কাছে শেষের আগে শেষ নয় কিছুই। ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে লিভারপুল কোচ বলছেন, কেবল অর্ধেক পথ পেরিয়েছেন তারা।
  • চ্যাম্পিয়ন্স লিগ জিতে ‘অবিশ্বাস্য অনুভূতি’ ফেরাতে চান সালাহ
    মৌসুমে চার বড় শিরোপার সবগুলি জয়ের দৌড়ে দল আছে ভালোভাবে। মোহামেদ সালাহ নিজেও আছেন ছন্দে। লিভারপুলের এই ফরোয়ার্ডের লক্ষ্যও অনেক বড়। আবারও জিততে চান চ্যাম্পিয়ন্স লিগ। তিন বছর আগে ইউরোপ সেরার ট্রফি জয়ের উদযাপন, অনুভূতিগুলি যে এখনও প্রবলভাবে নাড়া দেয় তাকে।  
  • রোনালদোর সমর্থনে করতালি ‘মোমেন্ট অব দা গেম’
    ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দল পেয়েছে দারুণ এক জয়। তবে ফলাফল ছাপিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের কাছে বিশেষ হয়ে উঠেছে দুই দলের সমর্থকদের সম্প্রীতির এক মুহূর্ত। সন্তানহারা ক্রিস্তিয়ানো রোনালদোর প্রতি সমবেদনা জানাতে ম্যাচের শুরুর দিকে একটা সময় উঠে দাঁড়ায় যেন পুরো অ্যানফিল্ড।
  • সিটিকে হারিয়ে ফাইনালে লিভারপুল
    প্রথমার্ধে দুর্দান্ত খেলা লিভারপুলের সামনে কোণঠাসা হয়ে রইল ম্যানচেস্টার সিটি। দিতে হলো গোলরক্ষকের ভুলের মাশুলও। বিরতির পর প্রাণপণ চেষ্টা করেও লাভ হলো না পেপ গুয়ার্দিওলার দলের। রোমাঞ্চকর লড়াইয়ে জিতে এফএ কাপের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • অ্যানফিল্ডে ড্র করে শেষ চারে লিভারপুল
    প্রতিপক্ষের মাঠে বড় জয়ে অর্ধেক কাজ সেরে রেখেছিল লিভারপুল। ফিরতি পর্বে তাদের বিপক্ষে দারুণ লড়াই করল বেনফিকা, কিন্তু শেষ রক্ষা হলো না। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘লিভারপুলকে অকার্যকর করার সামর্থ্য আছে বেনফিকার’
    শক্তি-সামর্থ্যে বেনফিকা থেকে অনেক এগিয়ে লিভারপুল। ইউরোপীয় টুর্নামেন্টে সাফল্যের বিচারেও ব্যবধানটা স্পষ্ট। তবে তাতে একটুও ভীত নন পর্তুগিজ ক্লাবটির অন্তর্বর্তীকালীন কোচ নেলসন ভেরিসিমো। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে মাঠে নামার আগে বললেন, প্রিমিয়ার লিগের ক্লাবটিকে নিষ্ক্রিয় করে রাখার সব উপাদান তার দলের আছে।
  • শেষ আটে চেলসির মুখোমুখি রিয়াল
    নকআউট পর্বের প্রথম ধাপে অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লেখা রিয়াল মাদ্রিদ কোয়ার্টার-ফাইনালেও পেয়েছে শক্ত প্রতিপক্ষ। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে তারা খেলবে চেলসির বিপক্ষে।
  • কাজ শেষ হয়নি, সালাহ-মানেদের মনে করিয়ে দিলেন লিভারপুল কোচ
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে জয়। দ্বিতীয় লেগ ঘরের মাটিতে। কোয়ার্টার-ফাইনালে যাওয়ার পথে নিজেদের অনেকটা এগিয়ে রাখতেই পারে লিভারপুল। তবে কাজটা এতো সহজ হবে না বলেই মনে করেন প্রিমিয়ার লিগের দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ। ইন্টার মিলানের বিপক্ষে আবার খেলার আগে তাই মোহামেদ সালাহ, সাদিও মানেদের মনে করিয়ে দিলেন, কাজ এখনও বাকি রয়ে গেছে।
  • লিভারপুলের আক্রমণের তোড়ে ভেসে গেল লিডস
    প্রথম মিনিট থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তুলল লিভারপুল। ২০ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে নিল নিয়ন্ত্রণ। দ্বিতীয়ার্ধে খেলার গতি কিছুটা কমে আসলেও ঘুরে দাঁড়ানোর পথ পায়নি লিডস ইউনাইটেড। দুর্দান্ত জয়ে শিরোপা লড়াই আরও জমিয়ে তুলল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘সেরাটা না দিতে পারলে লিডস আমাদের উড়িয়ে দেবে’
    মৌসুমের এই সময়ে এসে প্রিমিয়ার লিগে দুই মেরুতে অবস্থান দুই দলের। লিভারপুল লড়ছে শিরোপার জন্য, সেখানে লিডস ইউনাইটেডের মূল চ্যালেঞ্জ অবনমন এড়ানো। তবে অ্যানফিল্ডের দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ মনে করেন, সতর্ক না থাকলে তাদের ভোগাতে পারে মার্সেলো বিয়েলসার দল।
  • গুয়ার্দিওলার লক্ষ্য ৯৬ পয়েন্ট
    দুই দলের সবশেষ ম্যাচের ফল দুই রকম। হেরেছে ম্যানচেস্টার সিটি। জিতেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দুই দলের মধ্যে ব্যবধানও তাই কমেছে। তাতে মিলেছে লিগ শিরোপা লড়াই আরও জমে ওঠার ইঙ্গিত। অপরাজেয় পথচলায় ছেদ পড়লেও পেপ গুয়ার্দিওলা অবশ্য খুব বেশি চিন্তিত নন। শিরোপা জয়ে ‘প্রয়োজনীয় ৯৬’ পয়েন্টের লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে চান এই স্প্যানিশ কোচ।
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুল-চেলসির ড্র
    দুই গোলে পিছিয়ে পড়ার পর চেলসি ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের মধ্যে লিভারপুলের জালে তারা বল পাঠাল দুইবার। দুই দলের গোলরক্ষক করলেন দারুণ কিছু সেভ। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে সমতায় শেষ হলো লড়াই।
  • চেলসি ম্যাচে কোচ ক্লপকেও পাচ্ছে না লিভারপুল
    কোভিড পরীক্ষায় পজিটিভ ফল আসায় চেলসির বিপক্ষে আসছে ম্যাচে লিভারপুলের ডাগআউটে থাকতে পারবেন না কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • আলিসনের ভুলে জয় হাতছাড়া লিভারপুলের
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল লিভারপুল। জাগাল জয়ের আশা। কিন্তু মারাত্মক একটি ভুল করে বসলেন গোলরক্ষক আলিসন। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্র হলো টটেনহ্যাম হটস্পারের সঙ্গে তাদের লড়াই।
  • শেষ মুহূর্তের গোলে লিভারপুলের নাটকীয় জয়
    বিবর্ণ পারফরম্যান্সে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। বদলি নেমে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন দিভোক ওরিগি। নাটকীয় জয়ে আপাতত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
    চমৎকার দুটি গোল উপহার দিলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন দিয়োগো জটা ও জর্ডান হেন্ডারসনও। আক্রমণাত্মক ফুটবলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল।
  • প্রিমিয়ার লিগে অক্টোবরের সেরা সালাহ
    গত মাসে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন মোহামেদ সালাহ। প্রিমিয়ার লিগে অক্টোবর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের এই ফরোয়ার্ড।
  • আতলেতিকোকে ফের হারিয়ে শেষ ষোলোয় লিভারপুল
    প্রথম লেগের মতো এবারও শুরুতেই জোড়া গোল খেয়ে বসল আতলেতিকো মাদ্রিদ। সেবার ঘুরে দাঁড়িয়ে দারুণ লড়াই করলেও এবার তার কিছুই পারল না দলটি। উল্টো প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয়ে কোণঠাসা হয়ে পড়ল তারা। সুযোগ পেয়ে পুরোটা সময় আধিপত্য করে চ্যাম্পিয়ন্স লিগে টানা চতুর্থ জয় তুলে নিল লিভারপুল।
  • ড্রয়ে শেষ লিভারপুল-সিটির রোমাঞ্চকর লড়াই
    প্রথমার্ধে সুযোগ নষ্টের মহড়ায় মাতল ম্যানচেস্টার সিটি। এই সময়ের বিবর্ণ লিভারপুল বিরতির পর পুরোপুরি বদলে গেল। দুইবার এগিয়েও গেল তারা। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়াল পেপ গুয়ার্দিওলার দল। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো দুই দলের লড়াই।
  • চলে গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী ফুটবলার হান্ট
    জিমি গ্রিভসের মৃত্যুর এক সপ্তাহ পর পৃথিবীর মায়া ত্যাগ করলেন ইংল্যান্ডের ১৯৬৬ বিশ্বকাপজয়ী দলের আরেক সদস্য রজার হান্ট। দীর্ঘদিন অসুস্থতায় ভুগে সোমবার রাতে নিজ বাড়িতে মারা যান লিভারপুলের কিংবদন্তি এই স্ট্রাইকার।
  • রোমাঞ্চকর লড়াইয়ে মিলানকে হারাল লিভারপুল
    নিজেদের ভুলে শুরুতে পিছিয়ে পড়া এসি মিলান বিরতির আগে তিন মিনিটের মধ্যে দুই গোল করে জমিয়ে তুলল লড়াই। কিন্তু আট বছর পর চ্যাম্পিয়ন্স লিগে ফেরা ইতালিয়ান দলটি ব্যবধান ধরে রাখতে পারল না। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিল লিভারপুল।
  • চেলসিকে জরিমানা
    প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যাচে নিজেদের খেলোয়াড়দের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় চেলসিকে ২৫ হাজার পাউন্ড জরিমানা করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।
  • জাতীয় দলের হয়ে খেলা অনিশ্চিত সালাহ-আলিসনদের
    দেশের হয়ে আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আলিসন, মোহামেদ সালাহদের খেলা নিয়ে জেগেছে শঙ্কা। কোয়ারেন্টিন বিধিনিষেধের কারণে সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতিতে খেলোয়াড়দের নাও ছাড়তে পারে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো।
  • বার্নলির বিপক্ষে লিভারপুলের জয়
    বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য করল লিভারপুল। প্রিমিয়ার লিগে ঘরের মাঠে উজ্জীবিত ফুটবলে বার্নলিকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ২০২৫ পর্যন্ত লিভারপুলে ফন ডাইক
    চোট কাটিয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ফেরার অপেক্ষায় থাকা ভার্জিল ফন ডাইক চুক্তি নবায়ন করেছেন। ২০২৫ সাল পর্যন্ত লিভারপুলেই থাকছেন ডাচ এই সেন্টার ব্যাক।
  • সেন্টার-ব্যাক কোনাতেকে দলে টানছে লিভারপুল
    লাইপজিগ থেকে সেন্টার-ব্যাক ইবাহিমা কোনাতেকে দলে টানতে জার্মান দলটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল।
  • তিনে লিভারপুল, হেরেও চ্যাম্পিয়ন্স লিগে চেলসি
    দুটি জায়গার জন্য লড়াই চলছিল তিন দলের। শেষ রাউন্ডে টানটান উত্তেজনার সেই লড়াইয়ে জিতে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেল লিভারপুল, হেরেও তাদের সঙ্গী চেলসি।
  • বার্নলিকে উড়িয়ে চারে লিভারপুল
    বার্নলিকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারে উঠেছে লিভারপুল। উজ্জ্বল করেছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা।
  • গোলের কীর্তির পর বাবাকে মনে পড়ছে আলিসনের
    তার কাজ গোল ঠেকানো, সেই তিনিই কী না অন্তিম সময়ে গোল করে দলের ত্রাতা। লিভারপুলকে রাখলেন শেষ চারে থাকার লড়াইয়ে। দলটির ১২৯ বছরের ইতিহাসে প্রথম গোলরক্ষক হিসেবে গোল করার পর যেন আবেগ ছুঁয়ে যাচ্ছে আলিসনকে। ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের মনে পড়ছে প্রয়াত বাবাকে।
  • গোলরক্ষক আলিসনের গোলে রক্ষা লিভারপুলের
    পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল লিভারপুল। কিন্তু অসংখ্য সুযোগ তৈরি করেও মিলছিল না ম্যাচ জয়ী গোল। ড্রয়ের শঙ্কা জেগেছিল প্রবলভাবে। যোগ করা সময়ে ত্রাতা হয়ে এলেন গোলরক্ষক আলিসন। তার গোলেই ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৫০ ঘণ্টার ব্যবধানে ইউনাইটেডের ২ ম্যাচ
    মৌসুম জুড়েই ঠাসা সূচিতে জেরবার ক্লাবগুলো। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য পরিস্থিতি আরও খারাপ হলো। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে তাদের স্থগিত ম্যাচটির নতুন সূচি দিয়েছে লিগ কর্তৃপক্ষ। আগামী ১৩ মে হবে ম্যাচটি, ওল্ড ট্র্যাফোর্ডেই।
  • সমর্থকদের বিক্ষোভ, ইউনাইটেড-লিভারপুল ম্যাচ স্থগিত
    অনেকটা সময় অপেক্ষা করেও কোনো লাভ হয়নি। ওল্ড ট্র্যাফোর্ডে মাঠে ঢুকে ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের বিক্ষোভের পর স্থগিত করে দিতে হয়েছে লিভারপুলের বিপক্ষে তাদের ম্যাচ।
  • অ্যানফিল্ডে ড্র করে শেষ চারে রিয়াল
    ঘরের মাঠে আক্রমণাত্মক ফুটবলে কাজ এগিয়ে রাখা রিয়াল মাদ্রিদ বাকিটা সারল প্রতিপক্ষের মাঠে। মরিয়া লিভারপুলের একের পর এক আক্রমণের মুখে দারুণভাবে সামাল দিল নিজেদের রক্ষণ। অ্যানফিল্ডে ড্র করে জায়গা করে নিল চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে।
  • ভিনিসিউসের কাছে বল যাওয়া আটকাতে হবে: ক্লপ
    প্রথম লেগে ভিনিসিউস জুনিয়রের দারুণ দুই ফিনিশিং গড়ে দিয়েছিল ব্যবধান। চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে তাই তাকে আটকাতে আলাদা পরিকল্পনা করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। যেকোনো ভাবে রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ডের কাছে বল যাওয়ার পথ বন্ধ করতে চান লিভারপুল কোচ।
  • রিয়ালকে হারানোর এখনও ভালো সুযোগ দেখছেন ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ আটের ফিরতি পর্বে পাহাড় টপকাতে হবে লিভারপুলকে। কাজটা ভীষণ কঠিন, তবে আশা হারাচ্ছে না তারা। লড়াইয়ের শেষ ধাপ নিজেদের মাঠে হওয়ায় ভালো সুযোগ দেখছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • এবার ফুলহ্যামে ধরাশায়ী লিভারপুল
    দুঃসময় থেকে কিছুতেই যেন বের হতে পারছে না লিভারপুল। এবার ঘরের মাঠে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা ফুলহ্যামের বিপক্ষে হারল গতবারের চ্যাম্পিয়নরা।
  • লিভারপুল কিংবদন্তি জনের চিরবিদায়
    দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৮২ বছর বয়সে মারা গেছেন লিভারপুল ও স্কটল্যান্ডের সাবেক ফরোয়ার্ড ইয়ান সেইন্ট জন।
  • ইপিএলে ‘আশা শেষ’, চ্যাম্পিয়ন্স লিগে নজর লিভারপুলের
    মৌসুমের এখনও অনেকটা পথ বাকি। তবে একের পর এক পরাজয়ে যেন দিক হারিয়ে ফেলেছে লিভারপুল। এখান থেকে তাদের আর প্রিমিয়ার লিগের শিরোপা জয় সম্ভব নয় বলে মনে করেন দলটির তারকা খেলোয়াড় সাদিও মানে।
  • ক্লপের দুশ্চিন্তা বাড়ালেন হেন্ডারসন
    খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়া লিভারপুল ধাক্কা খেয়েছে আরেকটি। এবার চোট পেয়েছেন দলটির অধিনায়ক জর্ডান হেন্ডারসন। একের পর এক ডিফেন্ডার ছিটকে যাওয়ায় সম্প্রতি সেন্টার-ব্যাক হিসেবে খেলছিলেন এই মিডফিল্ডার।
  • ২১ বছর পর লিভারপুলের মাঠে এভারটনের জয়
    জোয়ারের পর যেন ভাটার টান। সেই টানে চূড়ায় থাকা ম্যানচেস্টার সিটি থেকে আরও দূরে সরে যাচ্ছে লিভারপুল। চলতি শতাব্দীতে প্রথমবারের মতো ঘরের মাঠে এভারটনের বিপক্ষে হারের তেতো স্বাদ পেল দলটি। ইংলিশ প্রিমিয়ার লিগে আরও দীর্ঘ হলো তাদের দুঃসময়।
  • লিভারপুলকে উড়িয়ে সিটির শীর্ষস্থান মজবুত
    তিন মিনিটের মধ্যে মারাত্মক দুটি ভুল করলেন গোলরক্ষক আলিসন। এর মাশুল চরমভাবে দিতে হলো লিভারপুলকে। ইয়ুর্গেন ক্লপের দলকে তাদের মাঠেই উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে ম্যানচেস্টার সিটি।
  • ‘লিভারপুল শিরোপা লড়াইয়ে নেই’
    টানা দুই জয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও আবার পেতে হয়েছে হারের তেতো স্বাদ। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলের চেয়ে লিভারপুল পিছিয়ে পড়েছে ৭ পয়েন্টে। এমন অবস্থায় নিজেদের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে দেখছেন না দলটির ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসন।
  • টটেনহ্যামকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল অবশেষে দিল স্বরূপে ফেরার আভাস। টটেনহ্যাম হটস্পারকে উড়িয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • অ্যানফিল্ডে লিভারপুলের অজেয় যাত্রা থামাল বার্নলি
    জিততে আর গোল করতে যেন ভুলে গেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া দলটি এবার বার্নলির বিপক্ষে হেরে গেছে।
  • ফের লিভারপুলের হোঁচট
    বছরের শেষটা ভালো হলো না লিভারপুলের। অনেক সুযোগ নষ্ট করে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শিরোপা স্বপ্নে লিভারপুল মাঠে ফিরবে ২১ জুন
    ইংলিশ প্রিমিয়ার লিগ পুনরায় শুরুর তারিখ জানা গিয়েছিল আগেই। এবার প্রথম তিন রাউন্ডের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে লিগ কর্তৃপক্ষ। ৩০ বছরের লিগ শিরোপা খরা কাটানোর লক্ষ্যে ২১ জুন আবার মাঠে নামবে লিভারপুল, প্রতিপক্ষ এভারটন।
  • অনুশীলনে লিভারপুল: স্কুলে প্রথম দিনের অনুভূতি ক্লপের
    দলের খেলোয়াড়দের আবার অনুশীলনে পেয়ে খুশি ইয়ুর্গেন ক্লপ। লম্বা সময় পর ফুটবলের সবুজ গালিচায় ফিরে লিভারপুল কোচের মনে হয়েছে, এ যেন স্কুলে প্রথম দিন।
  • আতলেতিকো ম্যাচে আলিসনকে পাচ্ছে না লিভারপুল
    হুট করে দুঃসময়ে পড়ে যাওয়া লিভারপুল আরও একটি ধাক্কা খেল। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে প্রথম পছন্দের গোলরক্ষক আলিসনকে পাচ্ছে না তারা।
  • ফিরমিনোর জোড়া গোলে লিভারপুলের জয়
    ইংলিশ প্রিমিয়ার লিগে ছুটছে লিভারপুলের জয়রথ। এবার লেস্টার সিটির মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা লিভারপুলের সামনে বাধা হতে পারল না এভারটন। মার্সিসাইড ডার্বিতে প্রতিপক্ষকে উড়িয়ে দিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
  • ৭ গোলের রোমাঞ্চে সালসবুর্ককে হারাল লিভারপুল
    হার দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু করা লিভারপুল ৩-০ গোলে এগিয়ে গিয়ে ছিল সহজ জয়ের পথে। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফিরিয়ে চমকে দেয় সালসবুর্ক। তাদের রূপকথা শেষ সেখানেই। আবার এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আসরে তুলে নেয় নিজেদের প্রথম জয়।
  • পিএফএ বর্ষসেরা দলে ম্যানসিটির দাপট
    ইংল্যান্ডের প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির ছয় ফুটবলার। লিভারপুলের চার জন। এই দুই দলের বাইরে একমাত্র খেলোয়াড় হিসেবে একাদশে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা।
  • কার্ডিফকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল
    দ্বিতীয়ার্ধের শুরুতে লিভারপুলকে এগিয়ে নিলেন জর্জিনিয়ো ভিনালডাম। শেষ দিকে স্পট কিক ব্যবধান দ্বিগুণ করলেন জেমস মিলনার। কার্ডিফ সিটির মাঠে জিতে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগে শীর্ষে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • নিউক্যাসলকে উড়িয়ে দিল লিভারপুল
    দারুণ ছন্দে এগিয়ে চলা লিভারপুল আরেকটি দুর্দান্ত জয় পেয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • ঘুরে দাঁড়িয়ে দাপুটে জয় লিভারপুলের
    এক গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়াল লিভারপুল। পরে তিন গোল করে বার্নলির মাঠ থেকে দাপুটে জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • পিএসজির বিপক্ষে লিভারপুলের রোমাঞ্চকর জয়
    চোখের সমস্যায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোর মাঠে নামা নিয়েই ছিল শঙ্কা। তবে শেষ দিকে নামলেন বদলি হিসেবে। পুরো ম্যাচ দাপটের সঙ্গে খেলেও পয়েন্ট হারাতে বসা দলকে দুর্দান্ত এক গোলে এনে দিলেন জয়। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ শুরু পেল লিভারপুল।
  • লিভারপুলে সালাহর সাফল্যে অনুপ্রাণিত আলিসন
    লিভারপুলে মোহামেদ সালাহর সাফল্যে অনুপ্রেরণা পাচ্ছেন সম্প্রতি ক্লাবটিতে নাম লেখানো গোলরক্ষক আলিসন। তাকে পেতে বিপুল অর্থ খরচ যথার্থ প্রমাণ করতে পারবেন বলে আশাবাদী ব্রাজিলের এই খেলোয়াড়।
  • লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশা শাচিরির
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের আরেক ধাপ এগিয়ে শিরোপা জয়ের সামর্থ্য আছে বলে বিশ্বাস সম্প্রতি ক্লাবটিতে নাম লেখানো জেরদান শাচিরির।
  • রেকর্ড গড়ে ব্রাজিলের আলিসনকে নিল লিভারপুল
    রেকর্ড গড়ে আলিসনকে রোমা থেকে দলে নিয়েছে লিভারপুল। ব্রাজিলিয়ান এই খেলোয়াড়ই এখন বিশ্বের সবচেযে দামি গোলরক্ষক।
  • লিভারপুলে ব্রাজিলের ফাবিয়ানো
    লিভারপুলে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিয়ানো।
  • ‘রিয়ালকে ভয় পায় না লিভারপুল’
    লিভারপুল বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে বলে বিশ্বাস করেন দলটির উইঙ্গার সাদিও মানে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে তাই ‘ফেভারিট’ মানলেও ভয়ডরহীন ফুটবলে চমক দিতে চায় ইংলিশ ক্লাবটি।
  • সালাহকে ভয় পান না রামোস
    মোহামেদ সালাহকে সম্মান করলেও ভয় পেতে নারাজ সের্হিও রামোস। রিয়াল মাদ্রিদ অধিনায়কের কাছে লিভারপুলের এগারো খেলোয়াড়ের একজন সালাহ; এর বেশি কিছু নয়।
  • ফাইনাল রোনালদো বনাম আমার লড়াই হবে না: সালাহ
    লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহর মতে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল তার আর রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর লড়াইয়ের চেয়ে বেশি কিছু।
  • ‘অভিজ্ঞ’ রিয়ালকে লিভারপুল কোচের সতর্কবার্তা
    লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের সেরা রূপে থাকবে বলে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে সর্তক করে দিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • রোমার স্বপ্ন ভেঙে ফাইনালে লিভারপুল
    ঘুরে দাঁড়ানোর ইতিহাস নতুন করে লিখতে প্রাণপণে লড়লো রোমা। রোমাঞ্চকর লড়াইয়ে ছিনিয়ে নিল দারুণ এক জয়; কিন্তু দুই লেগের হিসেবে উদ্দীপ্ত লিভারপুলের সঙ্গে পেরে উঠলো না। ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখলো পাঁচবারের চ্যাম্পিয়নরা। 
  • সাংবাদিকদের ভোটে ইংল্যান্ডের বর্ষসেরা সালাহ
    খেলোয়াড়দের পর এবার সাংবাদিকদের ভোটেও ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন মোহামেদ সালাহ।
  • সিটিকে হারিয়ে শেষ চারে লিভারপুল
    ভীষণ কঠিন লক্ষ্য ছিল ম্যানচেস্টার সিটির সামনে। শুরুতে গোল করে আশা জাগিয়েছিল পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। তবে দ্বিতীয়ার্ধের দুই গোলে তাদের হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে লিভারপুল।  
  • পোর্তোর কাছে অজেয় থেকেই সেরা আটে লিভারপুল
    পোর্তোর মাঠে প্রথম লেগের দাপুটে জয়ে সেরা আটে এক পা দিয়ে রেখেছিল লিভারপুল। অ্যানফিল্ডে গোলশূন্য ড্র করে দুই লেগ মিলিয়ে ৫-০ ব্যবধানের অগ্রগামিতায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • নাটকীয় ড্রয়ে অপেক্ষা বাড়ল লিভারপুলের
    প্রথমার্ধে আলো ছড়ালেন রবের্ত ফিরমিনো ও সাদিও মানে। দুজনে মিলে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিলেন লিভারপুলের মুঠোয়। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোলই শোধ করল সেভিয়া।
  • চ্যাম্পিয়ন্স লিগে ম্যান সিটি, লিভারপুল, পারল না আর্সেনাল
    শিরোপা লড়াই শেষ হয়েছে আগেই। বাকি ছিল শুধু তিন দলের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পাওয়ার প্রতিযোগিতা। শেষ রাউন্ডে টানটান উত্তেজনার সে লড়াইয়ে জিতে আগামী মৌসুমের ইউরোপা সেরার মঞ্চে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।
  • কানের গোলে শেষ চারের লড়াইয়ে এগিয়ে লিভারপুল
    এমরে কানের দুর্দান্ত গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে খানিকটা এগিয়ে গেছে লিভারপুল।
  • উলভারহ্যামটনের কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় লিভারপুলের
    পরাজয় পিছু ছাড়ছে না লিভারপুলকে। এবার এফএ কাপের চতুর্থ রাউন্ডে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির দল উলভারহ্যামটন ওয়ান্ডারার্সের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সান্ডারল্যান্ডের মাঠে লিভারপুলের হোঁচট
    দুইবার এগিয়ে গিয়েও জিততে পারল না লিভারপুল। অবনমন অঞ্চলের দল সান্ডারল্যান্ড পয়েন্ট কেড়ে নিয়েছে টানা চার জয় পাওয়া ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।
  • বড় জয়ে দুইয়ে ফিরল লিভারপুল
    স্টোক সিটির বিপক্ষে প্রত্যাশিত জয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে লিভারপুল। ‘অল রেড’ নামে পরিচিত দলটি ঘরের মাঠে সহজেই ৪-১ গোলে জিতেছে।
  • ‘ব্রাজিলের কৌতিনিয়োতে আগ্রহ বার্সার’
    লিভারপুলের জার্সিতে আলো ছড়ানো ফিলিপে কৌতিনিয়োকে দলে টানতে বার্সেলোনা আগ্রহী বলে জানিয়েছেন ক্লাবটির সাবেক তারকা ফুটবলার রোনালদিনিয়ো।