• ‘বায়ার্নকে হারিয়েই শেষ ষোলোয় খেলবে বার্সা’
    সাদামাটা পারফরম্যান্সে মৌসুমের শুরু থেকেই ধুঁকছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে খুব বাজে শুরুর পর মাঝে ঘুরে দাঁড়ালেও ফের প্রতিযোগিতাটির গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়েছে তারা। ভীষণ কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়েও অবশ্য আত্মবিশ্বাসের কমতি নেই কাতলান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তার। তার বিশ্বাস, বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে হারিয়ে পরের রাউন্ডে খেলবেন তারা।
  • মেসি-ইনিয়েস্তা বার্সায় ফিরতে পারে: লাপোর্তা
    সদ্যই কোচ হিসেবে ফিরেছেন চাভি এরনান্দেস। এরপর খেলোয়াড় হিসেবে পুরনো ঠিকানায় যোগ দিয়েছেন ডিফেন্ডার দানি আলভেস। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা এবার আত্মবিশ্বাসের সুরে শোনালেন লিওনেল মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তার ফেরার সম্ভাবনাও। তবে এই দুজনের খেলোয়াড় হিসেবে আসার সম্ভাবনা তেমন দেখেন না তিনি।
  • ‘কুমানকে হয়তো আগেই বিদায় করা উচিত ছিল’
    লা লিগায় বার্সেলোনার সময়টা ভালো যাচ্ছে না। চ্যাম্পিয়ন্স লিগেও যাচ্ছেতাই অবস্থা। তোপের মুখে থাকা কোচ রোনাল্ড কুমানকে তাই আগলে রাখতে পারেননি এতদিন পাশে থাকা হুয়ান লাপোর্তাও। ডাচ কোচকে ছাঁটাই করার পর সংবাদ সম্মেলনে এসে বার্সেলোনা সভাপতি আত্মসমালোচনা করে বললেন, কুমানকে হয়তো আরও আগে বিদায় করা উচিত ছিল তার।
  • বিনা পয়সায় খেলবে মেসি, আশায় ছিলেন লাপোর্তা
    জলে ডুবতে বসা মানুষ তো খড়কুটো ধরেও বাঁচতে চায়। অমনই এক আশা ছিল হুয়ান লাপোর্তার মনের কোণে। লিওনেল মেসির কাম্প নউ ছাড়ার সিদ্ধান্ত হয়ে যাওয়ার পরও বার্সেলোনা প্রেসিডেন্ট দেখছিলেন প্রায় অসম্ভব এক স্বপ্ন। হয়তো বিনা পয়সাতেই খেলার প্রস্তাব দেবেন আর্জেন্টাইন তারকা। তা হয়নি, ফ্রি ট্রান্সফারে মেসি চলে যান পিএসজিতে। এখন আর এ নিয়ে কোনো আক্ষেপ নেই লাপোর্তার।
  • কুমানই থাকছেন বার্সেলোনার কোচ: লাপোর্তা
    দলের একের পর এক বাজে পারফরম্যান্সে প্রচণ্ড চাপের মুখে থাকা রোনাল্ড কুমানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে প্রতিনিয়ত। গুঞ্জন রয়েছে, তার জায়গায় নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে বার্সেলোনা। তবে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা জানালেন, ডাচ কোচের ওপরই ভরসা রাখছেন তারা।
  • একই সঙ্গে কুমানের প্রতি লাপোর্তার সমর্থন ও হুমকি
    মাঠে ও মাঠের বাইরে নানা ঘটনায় সাম্প্রতিক সময়ে বার্সেলোনার কোচ হিসেবে রোনাল্ড কুমানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছে প্রতিনিয়ত। গুঞ্জন আছে, ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গেও সম্পর্ক ভালো যাচ্ছে না এই ডাচ কোচের। তবে দুঃসময়ে কোচের প্রতি সমর্থন জানিয়েছেন ক্লাব প্রধান। পাশাপাশি এটাও জানিয়ে দিয়েছেন, ক্লাবের ভালোর জন্য যে কোনো কঠিন সিদ্ধান্ত নিতে তারা পিছপা হবেন না।
  • সমর্থকদের ধৈর্য ধরতে বললেন বার্সা সভাপতি
    মাঠের ভেতরে কিংবা বাইরে, সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। সবশেষ বায়ার্ন মিউনিখের বিপক্ষে বাজে পারফরম্যান্স দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরুর পর সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানালেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বর্তমানের কঠিন সময়কে পেছনে ফেলে বার্সেলোনা দ্রুত ঘুরে দাঁড়াবে বলে আশাবাদী তিনি। 
  • মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির: লাপোর্তা
    লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যে বিচ্ছেদের জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাসকে দায়ী করেছেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বার্সেলোনার প্রতি তেবাসের ‘অসুস্থ মানসিকতা’ কাজ করে বলেও মন্তব্য করেছেন তিনি।
  • সেই থেকে মেসির সঙ্গে কথা হয়নি লাপোর্তার
    গত মাসে দলবদলের বাজারে ঝড় তুলে লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর আর্জেন্টাইন তারকার সঙ্গে আর কথা হয়নি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার।
  • সুপার লিগ বেঁচে আছে: বার্সা সভাপতি
    আনুষ্ঠানিক ঘোষণার তিন দিনের মধ্যে অধিকাংশ ক্লাব বের হয়ে যাওয়ায় আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ কার্যত শেষ বলেই ধারণা অনেকের। তবে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা জোর দিয়ে বললেন, প্রতিযোগিতাটি ঘিরে প্রকল্পটি এখনও বহাল তবিয়তে আছে।
  • লাপোর্তার বিরুদ্ধে মেসির সঙ্গে কূটকৌশলের অভিযোগ
    লিওনেল মেসি থাকবে, থাকছে, চুক্তি আসন্ন- ছয় মাসের বেশি সময় ধরে এমন কথা শুনে আসায় বুক বেঁধে ছিলেন বার্সেলোনার সমর্থকরা। শেষ পর্যন্ত সবিস্ময়ে আবিষ্কার করলেন, হাল ছেড়ে দিয়েছে দল, কাম্প নউ ছেড়ে গেছেন ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলার। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, মেসিকে ধরে রাখতে যথেষ্ট চেষ্টা কি করেছিল বার্সেলোনার কর্তাব্যক্তিরা?
  • মেসির বার্সা ছাড়ায় আমার হাত নেই: রিয়াল সভাপতি
    অভিযোগটা বেশ বিস্ময়কর, লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার পেছনে ভূমিকা আছে ফ্লোরেন্তিনো পেরেসের। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন রিয়াল মাদ্রিদ সভাপতি।
  • সবার ওপরে ক্লাব, মেসি বিষয়ে বললেন লাপোর্তা
    শত বাধার মাঝে লিওনেল মেসিকে ধরে রাখলে ভবিষ্যতে বড় সমস্যায় পড়তে পারতো বার্সেলোনা। তার বড় অঙ্কের বেতন দিতে গিয়ে ক্লাবটির নাজুক আর্থিক অবস্থা হতো আরও খারাপ। আগামীর কথা ভেবেই আর্জেন্টাইন তারকার বিষয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানালেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তো।
  • ‘মেসি থাকতে চেয়েছিল, সে খুশি নয়’
    এক বছর আগে নিজেই বলেছিলেন, চলে যাচ্ছি। কিন্তু পরিস্থিতির কারণে পারেননি। এর মধ্যে ক্লাবে আসে অনেক পরিবর্তন। ততদিনে মনও বদলায় লিওনেল মেসির। তাই নতুন ঠিকানা না খুঁজে বার্সেলোনাতেই থেকে যেতে চেয়েছিলেন ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড়। শেষ পর্যন্ত সেটি না হওয়ায় ক্লাব প্রধান হুয়ান লাপোর্তা জানালেন, খুশি নন মেসি।    
  • সাধ্যের সবটুকু দিয়ে মেসিকে ধরে রাখার চেষ্টায় বার্সা
    লা লিগার নতুন মৌসুম মাঠে গড়াতে আর মাত্র ১০ দিন বাকি। এখনও লিওনেল মেসির সঙ্গে চুক্তি সারতে পারল না বার্সেলোনা। গ্রীষ্মকালীন দলবদলের মৌসুম শেষের আগে হবে তো? ক্লাব কর্তৃপক্ষ অবশ্য দারুণ আশাবাদী। সভাপতি হুয়ান লাপোর্তা আগের মতোই বললেন, আর্জেন্টাইন তারকার সঙ্গে নতুন চুক্তির বিষয়ে আলোচনা খুব ভালোমতো এগোচ্ছে।
  • ফ্রি এজেন্ট হয়ে যাচ্ছেন মেসি, ‘শান্ত’ বার্সেলোনা
    আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। মাঝরাত পেরুলেই ‘ফ্রি এজেন্ট’ হয়ে যাবেন লিওনেল মেসি। তাহলে কি ১৩ বছর বয়সে ২০০১ সালে বার্সেলোনার সঙ্গে যে সম্পর্ক গড়েছিলেন মেসি, সেটা শেষ হয়ে যাবে? অনেকেই অবশ্য সেটি মানতে নারাজ। যত মনোমালিন্যই হোক, যত সমস্যাই আসুক না কেন, ঘরের ছেলে ঘরেই থাকবে; ক্লাব কর্মকর্তাদের ইতিবাচক সব মন্তব্যে এই ধারণা জন্মাতে শুরু করেছে।
  • লাপোর্তার অনুমানের চেয়েও নাজুক বার্সার আর্থিক অবস্থা
    দেনার অঙ্ক দিন দিন বেড়েই চলেছে। সামনে হয়তো নিতে হবে আরও ঋণ। ক্লাবের বর্তমান আর্থিক পরিস্থিতিতে তাই চিন্তিত বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। জানালেন, দায়িত্ব নেওয়ার সময় যতটা ভেবেছিলেন, তার চেয়েও নাজুক তাদের আর্থিক অবস্থা।
  • ‘মেসিকে নিয়ে আলোচনা ভালোভাবে এগোচ্ছে’
    একে একে নতুন ফুটবলার দলে ভেড়াচ্ছে বার্সেলোনা। দ্রুতই আরও খেলোয়াড় কাম্প নউয়ে নোঙর ফেলবে বলে জানালেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। লিওনেল মেসি ইস্যুতে সমর্থকদের আশ্বস্ত করলেন আগের মতোই। জানালেন, আর্জেন্টাইন তারকার সঙ্গে সম্ভাব্য চুক্তি নবায়নের আলোচনাও এগোচ্ছে ভালোভাবে।
  • তবুও সুপার লিগের প্রয়োজন দেখছেন বার্সা সভাপতি
    তুমুল সমালোচনা ও চাপের মুখে প্রতিষ্ঠাতা ১২টি ক্লাবের ৮টিই সরে দাঁড়িয়েছে। বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগ তাই কার্যত শেষ বলেই ধারণা করা হচ্ছে। তবে প্রস্তাবিত টুর্নামেন্টটিতে এখনও টিকে থাকা চার ক্লাবের একটি, বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা তেমনটা মনে করেন না। বরং বর্তমান আর্থিক পরিস্থিতিতে সুপার লিগের ভীষণ প্রয়োজন দেখছেন তিনি। বিষয়টি সমাধানের জন্য উয়েফাকে আলোচনায় বসার প্রস্তাব দিলেন তিনি।
  • ‘মেসির সঙ্গে আলোচনা যথাযথভাবে এগোচ্ছে’
    চলতি মৌসুম শেষে লিওনেল মেসি বার্সেলোনাতেই থেকে যাবেন, নাকি পাড়ি জমাবেন অন্য কোথাও-এ নিয়ে গুঞ্জনের শেষ নেই। বার্সেলোনা সমর্থকরাও আছে অনিশ্চয়তায়। তবে তাদেরকে আবারও আশ্বস্ত করলেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা। মেসির সঙ্গে আলোচনা যথাযথভাবে এগুচ্ছে বলে জানিয়েছেন তিনি।
  • মেসিকে রাখতে সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি বার্সা সভাপতির
    দ্বিতীয় মেয়াদে বার্সেলোনার সভাপতি হিসেবে বুধবার শপথ নিলেন হুয়ান লাপোর্তা। কাম্প নউয়ে হওয়া সন্ধ্যার সেই অনুষ্ঠানের সবচেয়ে আবেগঘন মুহূর্তের একটি ছিল লিওনেল মেসিকে তার স্নেহময় আলিঙ্গন। অনুষ্ঠানে জানালেন, অধিনায়ককে ধরে রাখতে তাকে বোঝানোর সর্বোচ্চ চেষ্টা করবেন তিনি।
  • মেসিরা পারবে ইতিহাস গড়তে, আত্মবিশ্বাসী বার্সা সভাপতি
    মাঠে ও মাঠের বাইরের সব প্রতিকূলতা দূর করে ক্লাবকে ফেরাবেন কক্ষপথে-এমন নানা প্রতিশ্রুতির ডালি সাজিয়ে নির্বাচনে জয়লাভ করে প্রথম দিন ব্যস্ত সময় পার করলেন বার্সেলোনার নতুন সভাপতি হুয়ান লাপোর্তা। ঘুরে দেখলেন ক্লাব একাডেমি, নারী দল। দেখা করলেন লিওনেল মেসিদের সঙ্গে। সেই সঙ্গে দেখালেন প্রায় অবিশ্বাস্য এক জয়ের স্বপ্ন; পিএসজির মাঠে ঘুরে দাঁড়িয়ে প্রত্যাবর্তনের নতুন গল্প লিখবে তার দল, বিশ্বাস নতুন বার্সেলোনা প্রধানের।
  • ভালোবাসার জন্য থাকবেন মেসি, আশায় নতুন বার্সা প্রধান
    দ্বিতীয়বারের মতো স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সভাপতি হওয়া হুয়ান লাপোর্তা ভালো করেই জানেন, তার মূল চ্যালেঞ্জ লিওনেল মেসিকে ধরে রাখা। আর্জেন্টাইন তারকা প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ভোট দেওয়ায়, আশায় বুক বাঁধছেন তিনি। দলের প্রতি ভালোবাসা থেকেই হয়তো থেকে যাবেন বার্সেলোনা অধিনায়ক।
  • আবার বার্সা সভাপতি লাপোর্তা
    নতুন প্রধান পেয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। ভিক্তর ফন্ত ও তনি ফ্রেইসাকে পেছনে ফেলে দ্বিতীয়বারের মতো সভাপতির দায়িত্ব পেয়েছেন হুয়ান লাপোর্তা।
  • ‘বার্সেলোনার আয়ের এক তৃতীয়াংশের উৎস মেসি’
    লিওনেল মেসির বিশাল অঙ্কের চুক্তিতে কোনো সমস্যা দেখছেন না বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। বার্সেলোনার আসন্ন নির্বাচনে এই সভাপতি প্রার্থীর জানা অনুযায়ী, ক্লাবের আয়ের এক তৃতীয়াংশের উৎস আর্জেন্টাইন তারকা।