• ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ইউরোপা লিগে লাইপজিগ
    আগের ম্যাচের একাদশে সাতটি পরিবর্তন এনে নিজেদের সেরাটা মেলে ধরতে পারল না ম্যানচেস্টার সিটি। তাদের হারিয়ে শেষটা দারুণ করে ইউরোপা লিগে জায়গা করে নিল লাইপজিগ।
  • জয়ের আশা জাগিয়েও পয়েন্ট হারাল পিএসজি
    ম্যাচের আগের দিন জানা গেল, চোটের জন্য খেলতে পারবেন না লিওনেল মেসি। মাঠে নেমে শুরুটাও ভালো হলো না পিএসজির। পিছিয়ে পড়ার পর অবশ্য দুই গোল করে এগিয়ে গেল তারা। জাগাল জয়ের আশা। কিন্তু শেষ দিকের গোলে হারের মুখ থেকে পয়েন্ট তুলে নিল লাইপজিগ।
  • মেসির অনুপস্থিতিতে কিছুই বদলাবে না: লাইপজিগ কোচ
    প্রতিপক্ষের আক্রমণভাগে লিওনেল মেসির না থাকাটা যে কোনো কোচের কাছেই স্বস্তির। কিন্তু বিষয়টি সেভাবে দেখেন না লাইপজিগ কোচ জ্যাসি মার্স। পিএসজি দলে পার্থক্য গড়ে দেওয়ার মতো যথেষ্ট খেলোয়াড় আছে বলে মনে করেন তিনি।
  • মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়
    কিলিয়ান এমবাপের দারুণ গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল লাইপজিগ। আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে এগিয়েও গেল তারা। তবে রুখতে পারল না তারকাসমৃদ্ধ পিএসজিকে। সাত মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলকে অসাধারণ এক জয় এনে দিলেন লিওনেল মেসি।
  • গুয়ার্দিওলার রুদ্রমূর্তি
    লাইপজিগের বিপক্ষে ম্যাচে পেপ গুয়ার্দিওলার রুদ্রমূর্তির ছবি ও ভিডিও চাউর হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমেও। ভ্রু কুঁচকে, ক্ষুব্ধভাবে রিয়াদ মাহরেজ ও জ্যাক গ্রিলিশের সঙ্গে কথা বলতে দেখা গেছে তাকে। ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটি কোচও জানিয়েছেন, নির্দেশনা অনুযায়ী না খেলায় ক্ষেপে গিয়েছিলেন তিনি।
  • ৯ গোলের ঘটনাবহুল ম্যাচে ম্যানচেস্টার সিটির জয়
    ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত গোল হলো একের পর এক। হলো আত্মঘাতী গোলও। ম্যানচেস্টার সিটি পুরোটা সময় এগিয়ে রইলো বটে, তবে ক্রিস্টোফার এনকুকুর হ্যাটট্রিকে লড়াইয়ে ছিল লাইপজিগও। অবশেষে শেষ ১৫ মিনিটে আরও দুবার জালে বল পাঠিয়ে বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল পেপ গুয়ার্দিওলার দল।
  • সালাহ-মানের গোলে শেষ আটে লিভারপুল
    প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করা লিভারপুল বিরতির পর সাফল্য পেল। পাঁচ মিনিটের মধ্যে করল দুই গোল। লাইপজিগকে আবার হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুল-লাইপজিগ দ্বিতীয় লেগও বুদাপেস্টে
    কোভিড-১৯ বিধিনিষেধের কারণে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে খেলতে ইংল্যান্ড সফরে যেতে পারছে না লাইপজিগ। লিভারপুলের বিপক্ষে তাদের এবারের ম্যাচটিও হবে হাঙ্গেরির বুদাপেস্টে।
  • লাইপজিগকে হারিয়ে শেষ আটের পথে লিভারপুল
    পাঁচ মিনিটের মধ্যে দুটি ভুল করে বসল লাইপজিগ। সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগাল লিভারপুল। জার্মান দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুল-লাইপজিগ ম্যাচ বুদাপেস্টে
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে জার্মানি সফরে যেতে পারছে না লিভারপুল। তাই লাইপজিগের বিপক্ষে তাদের ম্যাচটি হবে হাঙ্গেরির বুদাপেস্টে।
  • চ্যাম্পিয়ন্স লিগে খেলতে জার্মানি যেতে বাধা লিভারপুলের
    নতুন করে করোনাভাইরাস জোরালো আঘাত হানায় বিদেশিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে জার্মানি। এর বাধায় পড়ে গেছে লাইপজিগ-লিভারপুল ম্যাচ। বর্তমান পরিস্থিতি বিবেচনায়, চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে জার্মানি সফর করতে পারবে না লিভারপুল।
  • ম্যানইউকে বিদায় করে শেষ ষোলোয় লাইপজিগ
    ম্যানচেস্টার ইউনাইটেডের দরকার ছিল ড্র। লাইপজিগের জয়। তিন গোল হজম করে শেষ দিকে দুটি পরিশোধ করে ঘুরে দাঁড়িয়েছিল উলে গুনার সুলশারের দল, কিন্তু শেষ রক্ষা হয়নি। দারুণ এক জয় তুলে নিল লাইপজিগ। অনিশ্চয়তার মেঘ সরিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে জার্মানির দলটি।
  • বায়ার্ন-লাইপজিগ রোমাঞ্চকর ড্র
    আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে কেউ জিততে পারল না। বুন্ডেসলিগায় বায়ার্ন মিউনিখ ও লাইপজিগের ম্যাচটি রোমাঞ্চকর ড্র হয়েছে।
  • নেইমারের গোলে পিএসজির কষ্টের জয়
    গোলখরার বৃত্ত থেকে বেরিয়ে এলেন নেইমার। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের গোলেই লাইপজিগের বিপক্ষে কষ্টের জয় পেলো পিএসজি। নিল প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ। জমে ওঠা শঙ্কার মেঘ সরিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলার আশাও বাঁচিল রাখল ভালোভাবে।
  • পিএসজিকে হারিয়ে লাইপজিগের মধুর প্রতিশোধ
    শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল লাইপজিগ। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে জয়ে ফিরল জার্মানির দলটি। গত আসরের হারের মুধুর প্রতিশোধও নিল তারা।
  • র‍্যাশফোর্ডের ১৮ মিনিটের হ্যাটট্রিকে ইউনাইটেডের বিশাল জয়
    প্রথমার্ধে একবার জালের দেখা পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর যেন গোল উৎসবে মাতল। আগের ম্যাচে জয়সূচক গোল করা মার্কাস র‍্যাশফোর্ড এবার বদলি নেমে ১৮ মিনিটে করলেন দারুণ এক হ্যাটট্রিক। লাইপজিগকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেল উলে গুনার সুলশারের দল।
  • লাইপজিগের প্রথম ম্যাচে মাঠে ফিরবে দর্শক
    বুন্ডেসলিগার প্রথম দল হিসেবে নিজেদের স্টেডিয়ামে দর্শক ফেরানোর সবুজ সংকেত পেয়েছে লাইপজিগ। আপাত যদিও তা মাত্র এক ম্যাচের জন্য। নতুন মৌসুমে দলটির প্রথম লিগ ম্যাচে সাড়ে আট হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা দেখতে পারবে।
  • লাইপজিগকে উড়িয়ে ফাইনালে পিএসজি
    শেষ হলো একের পর এক বিস্ময়ের জন্ম দেওয়া লাইপজিগের পথচলা। আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে জার্মানির দলটিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার গল্প লিখল পিএসজি।
  • পরিসংখ্যানে পিএসজি-লাইপজিগ
    এক দলের নিজেদের ইতিহাসে দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনাল। আরেক দল দ্বিতীয়বার ইউরোপ সেরার প্রতিযোগিতায় খেলতে এসে প্রথমবার নকআউটে উঠেই শেষ চারে জায়গা করে নিয়েছে। পিএসজি ও লাইপজিগের সামনে এবার নতুন ইতিহাস গড়ার হাতছানি।
  • টুখেলের মুখোমুখি হওয়া নিয়ে রোমাঞ্চিত নাগেলসমান
    জার্মানিতে এক সময়ে কোচ টমাস টুখেলের মুখোমুখি হয়েছেন নিয়মিত। এবারের লড়াইটা অনেক বড় মঞ্চে-চ্যাম্পিয়ন্স লিগে। ইউরোপের ক্লাব ফুটবলের সেরা টুর্নামেন্টের সেমি-ফাইনালে পিএসজির মুখোমুখি হওয়ার আগে লাইপজিগ কোচ ইউলিয়ান নাগেলসমানের মধ্যে কাজ করছে রোমাঞ্চ।
  • পিএসজিকে নিয়েও ‘পরিকল্পনা’ আছে লাইপজিগের
    যাত্রা শুরুর ১১ বছরেই ক্লাব ফুটবলের শীর্ষ পর্যায়ে দাপট দেখাতে শুরু করেছে লাইপজিগ। অন্যতম শক্তিশালী দল আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পর তাদের সাফল্যের ক্ষুধা যেন আরও বেড়ে গেছে। তাইতো দলটির কোচ ইউলিয়ান নাগেলসমান কোনোরকম জড়তা ছাড়াই জানিয়ে দিলেন, এবার তাদের মনোযোগ পিএসজিকে ঘিরে, লক্ষ্য ফাইনাল।
  • স্বপ্নময় পথচলায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে লাইপজিগ
    দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিল লাইপজিগ। আতলেতিকো মাদ্রিদ সমতা ফেরাল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ মুহূর্তের গোলে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে মাত্র ১১ বছর আগে ফুটবলের আঙিনায় পথচলা শুরু করা জার্মান দলটি।
  • ভঙ্গুর টটেনহ্যামকে হারাল লাইপজিগ
    চোটের আঘাতে ভঙ্গুর আক্রমণভাগ নিয়ে ধুঁকতে দেখা গেল টটেনহ্যাম হটস্পারকে। বিপরীতে দাপুটে ফুটবল খেলে দারুণ এক জয় তুলে নিল লাইপজিগ।
  • গোলবন্যার ম্যাচে বায়ার্নের রোমাঞ্চকর জয়
    টানা পঞ্চমবারের মতো বুন্ডেসলিগায় চ্যাম্পিয়ন হওয়া বায়ার্ন মিউনিখ দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের মাঠে হারতে বসেছিল। তবে গোলবন্যার ম্যাচে যোগ করা সময়ে দুই গোল করে নাটকীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল।
  • লাইপজিগের স্বপ্নে ধাক্কা দিল বায়ার্ন
    লাইপজিগের বুন্ডেসলিগা শিরোপা জয়ের স্বপ্নে ধাক্কা দিয়েছে বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠে ৩-০ গোলে জিতে এ মৌসুমে চমক দেখানো দলটির চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • লাইপজিগের হার, ভলফসবুর্গকে উড়িয়ে শীর্ষে বায়ার্ন
    বুন্ডেসলিগায় অভিষেকেই চমক জাগানো লাইপজিগ মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে। আরেক ম্যাচে ভলফসবুর্গকে উড়িয়ে লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বায়ার্ন মিউনিখ।
  • বায়ার্নকে হটিয়ে ফের শীর্ষে লাইপজিগ
    বুন্ডেসলিগার অভিষেকেই একের পর এক চমক দেখিয়ে চলা লাইপজিগ আরেকটি জয় পেয়েছে। টানা অষ্টম ম্যাচ জিতে বায়ার্ন মিউনিখকে হটিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ‘পুঁচকে’ দলটি।
  • বায়ার্নের সঙ্গে ব্যবধান বাড়াল লাইপজিগ
    জার্মানির অনূর্ধ্ব-২১ দলের স্ট্রাইকার টিমো ভের্নারের জোড়া গোলে ফ্রাইবুর্গকে ৪-১ গোলে হারিয়েছে লাইপজিগ। এই জয়ে বুন্ডেসলিগার শীর্ষস্থান আরও দৃঢ় করেছে তারা।