• অস্ট্রেলিয়ান ওপেন থেকে রাডুকানুর বিদায়
    শুরুটা দারুণ হয়েছিল এমা রাডুকানুর। এরপরই বিপত্তি। হাতের সমস্যায় নিতে হয় সেবাশুশ্রূষা। টেপ পেচিয়ে তবু চালিয়ে যান লড়াই। প্রথম সেট হারের পর ঘুরে দাঁড়ান দারুণভাবে। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেননি তিনি। ইউএস ওপেন চ্যাম্পিয়ন ব্রিটিশ তারকার অস্ট্রেলিয়ান ওপেন যাত্রা থেমে গেল দ্বিতীয় রাউন্ডে।
  • এখনই কোর্টে নামছেন না রাডুকানু
    কোভিড-১৯ থেকে মাত্রই সেরে উঠেছেন। তবে আইসোলেশন থেকে মুক্ত হয়ে কোর্টে নামার আগে একটু সময় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এমা রাডুকানু। তাই মেলবোর্নে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনের ‘ওয়ার্ম আপ টুর্নামেন্ট’ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন গত ইউএস ওপেনের এই চ্যাম্পিয়ন।
  • মেসির স্বপ্ন পূরণ ও ইতালির সিংহাসনে ফেরা, রাডুকানু বিস্ময়
    প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে উল্টেপাল্টে যাওয়া ক্রীড়াঙ্গনে যা কিছু হওয়ার কথা ছিল আগের বছর, ঠাসা সূচিতে সবই হলো এবার। তাতে তুমুল ব্যস্ততাময় ১২ মাস পার করল ক্রীড়া বিশ্ব। বিশেষ করে ফুটবলে যেন হাফ ছাড়ার সময়টাও ছিল না খেলোয়াড়দের। সঙ্গে কোয়ারেন্টিন জীবনের সঙ্গে মানিয়ে নেওয়ার কঠিন চ্যালেঞ্জ। এত এত সমস্যার ভীড়েও খেলার মাঠ ছিল চেনা রূপে, লম্বা বিরতির পর গ্যালারিতেও ফেরে প্রাণ। সব মিলিয়ে বিশ্ব ক্রীড়াঙ্গন অনেকটাই ছিল তার আপন মহিমায়।
  • ইতিহাস গড়া সেই রাডুকানু কোভিডে আক্রান্ত
    প্রথমবারের মতো ইউএস ওপেনে খেলতে এসেই হৈ-চৈ ফেলে দেওয়া এমা রাডুকানু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এজন্য আবুধাবীর প্রদর্শনী টুর্নামেন্টে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপ্স থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।
  • রূপকথার জয়ে ইতিহাসে রাডুকানু
    ঠিক ১৭ দিন আগে শুরু হয়েছিল যে স্বপ্নময় পথচলা, রোমাঞ্চ ও বিস্ময়ের নানা মোড় পেরিয়ে, শেষ ধাপে উড়ন্ত জয় দিয়েই সেটির পূর্ণতা দিলেন এমা রাডুকানু। ইউএস ওপেনের শিরোপা উঁচিয়ে ধরলেন তিনি ‘জায়ান্ট কিলার’ হয়ে ওঠা লায়লা ফার্নান্দেজকে ফাইনালে উড়িয়ে দিয়ে। লেখা হলো নতুন এক রূপকথা।