• ইউনাইটেডের পরামর্শকের ভূমিকায় থাকছেন না রাংনিক
    অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার সময় জানিয়েছিলেন, চালিয়ে যাবেন ম্যানচেস্টার ইউনাইটেডের পরামর্শকের কাজও। মত পাল্টাতে খুব দেরি হলো না রালফ রাংনিকের। ইংলিশ ক্লাবটির দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান কোচ।
  • ‘ছাড়’ দিতে গিয়ে আগ্রাসী হতে পারিনি, দাবি রাংনিকের
    হাই প্রেসিং ফুটবলের জন্য রালফ রাংনিকের বেশ সুনাম রয়েছে। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডকে এই কৌশলে খেলাতে পারেননি তিনি। জার্মান কোচের দাবি, খেলোয়াড়দের শারীরিক সীমাবদ্ধতার কারণেই এটা সম্ভব হয়নি। এমনকি ক্রিস্তিয়ানো রোনালদোও এই ধরনের সঙ্গে খাপ খাওয়াতে পারেননি, বলেছেন তিনি।
  • ‘ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি পরার যোগ্য নই আমরা’
    হতাশায় ঠাসা মৌসুমে চাওয়া-পাওয়ার পালা চুকে গিয়েছিল আগেই। ব্যর্থতার চূড়ান্ত দেখা হয়ে গিয়েছিল বলেই মনে হচ্ছিল। কিন্তু অবিশ্বাস্যভাবে, পতনের নতুন ধাপও দেখিয়ে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • রাংনিকের চাওয়া পূরণ করেনি ইউনাইটেড
    ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ রালফ রাংনিক কথাটা একাধিকবার বলেছেন। ওল্ড ট্র‍্যাফোর্ডের দলটির আক্রমণভাগে নতুন প্রাণের সঞ্চার চান তিনি। ব্যর্থতা ভুলে সামনে নতুনভাবে জেগে উঠতে এর বিকল্পও দেখেন না এই জার্মান। শুধু তাই নয়, গত জানুয়ারির দলবদলেও নতুন স্ট্রাইকার দলে ভেড়ানোর প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন রাংনিক। কিন্তু তার প্রস্তাব নাকি প্রত্যাখ্যান করেছিল ইংলিশ দলটি।
  • ইউনাইটেডে পরিপূর্ণ স্ট্রাইকার চান রাংনিক
    সত‍্যিকারের কোনো স্ট্রাইকারকে ছাড়াই ম‍্যাচের পর ম‍্যাচ খেলে যেতে হচ্ছে ম‍্যানচেস্টার ইউনাইটেডকে। কোনো উপায় না থাকায় ‘নাম্বার নাইন’ হিসেবে খেলছেন ক্রিস্তিয়ানো রোনালদো। রালফ রাংনিক নিশ্চিত, এভাবে জোড়াতালি দিয়ে সাফল‍্য আসবে না। দলকে কক্ষপথে ফেরাতে অন্তত দুই জন পরিপূর্ণ স্ট্রাইকার চেয়েছেন ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ।
  • ‘টপ-কোয়ালিটি’ ফুটবলার দলে আনবে ম্যানচেস্টার ইউনাইটেড
    হতাশার এক মৌসুমের শেষ প্রান্তে চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলতে গেলে এবার আর তাদের পাওয়ার নেই কিছুই। তবে আগামী মৌসুমে প্রাপ্তির পথ তো খুঁজতে হবে! নতুন কোচ তাই নিয়োগ দেওয়া হয়ে গেছে। ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিক বললেন, সেরা মানের কিছু ফুটবলারও দলে টানবে ক্লাবটি।
  • ইউনাইটেডের ডাগআউট থেকে অস্ট্রিয়া জাতীয় দলে রাংনিক
    চলতি মৌসুমের পর ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব ছেড়ে পরামর্শক হিসেবে যোগ দেবেন রালফ রাংনিক, ক্লাবের সঙ্গে তার চুক্তি ছিল এমনটাই। তাতে পরিবর্তন না এলেও একই সঙ্গে আরেকটি বড় দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। দুই বছরের জন্য অস্ট্রিয়া জাতীয় দলের কোচ করা হয়েছে এই জার্মান কোচকে।
  • ইউনাইটেডেই নাকি অন্য কোথাও, আলোচনায় রোনালদোর ভবিষ্যৎ
    বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিশ্চিতভাবেই তার এই পথচলা চলবে আরও বেশ কিছুদিন। তবে তা ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়েই নাকি অন্য কোনো দলের, প্রশ্ন এখন সেটিই। সেই প্রশ্নের উত্তর খুঁজবেন রালফ রাংনিকও। ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ জানালেন, রোনালদোর ভবিষ্যৎ নিয়ে তিনি কথা বলবেন নতুন কোচ এরিক টেন হাগ ও ক্লাবের বোর্ডের সঙ্গে।
  • চ্যাম্পিয়ন্স লিগের আশা ‘ছেড়েই দিয়েছেন’ ইউনাইটেড কোচ
    দল নেই ছন্দে। একের পর এক চোটের থাবায় ছিটকে গেছেন গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়ও। শিরোপাহীন আরেকটি মৌসুমের শেষ পর্যায়ে এসে ম্যানচেস্টার ইউনাইটেডকে ধুঁকতে হচ্ছে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থাকতে। ক্লাবটির কোচ রালফ রাংনিক তো ছেড়েই দিয়েছেন সেই আশা।
  • ম্যানচেস্টার ইউনাইটেডের প্রয়োজন ‘ওপেন হার্ট অপারেশন’
    সমস্যার পরিধি যেখানে বিশাল, ছোটখাটো কোনো পরিবর্তনে সেখানে কাজ হবে বলে মনে করেন না রালফ রাংনিক। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচের মতে, মেরামত কাজ ঠিকঠাক এগিয়ে নিতে হলে প্রবলভাবে নাড়া দিতে হবে ক্লাবকে।
  • ছেলে হারানোর শোক কাটিয়ে অনুশীলনে রোনালদো
    সদ্যোজাত সন্তান হারানোর পর ছিলেন না লিভারপুলের বিপক্ষে ম্যাচে। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • স্বরূপে ফিরতে দলবদল কাজে লাগাতেই হবে: রাংনিক
    এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে আরেকটি শিরোপাহীন মৌসুম। দল যে অবস্থায় আছে, তাতে আগামীতে সেরাদের কাতারে উঠতে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে। প্রয়োজন বুঝে বড়াতে হবে শক্তি। কোচ রালফ রাংনিক মনে করেন, দলবদলের বাজারে সঠিক সিদ্ধান্ত নিয়ে ঠিকমতো নিজেদের কাজটা করতে পারলেই কেবল স্বরুপে ফিরবে ম্যানচেস্টারের দলটি। 
  • ইউনাইটেডের দায়িত্ব নিয়ে একটুও আক্ষেপ নেই রাংনিকের
    পাদপ্রদীপের আলো এখানে বেশি। প্রত্যাশার চাপও অনেক। প্রাপ্তিটা না মিললে সমালোচনাও তাই বানের জলের মতো ধেয়ে আসে চারপাশ থেকে। এমন একটি ক্লাবের দায়িত্ব নেওয়া সহজ নয়। তবে কঠিন এই বাস্তবতাকে আলিঙ্গন করতে কোনো আপত্তি নেই রালফ রাংনিকের। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ বরং এরকম সুযোগ লুফে নিতে চান বারবার।
  • আমরা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য নই: রাংনিক
    এভারটনের বিপক্ষে পরাজয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নে বড় ধাক্কা লেগেছে। ম্যাচটিতে খেলোয়াড়দের পারফরম্যান্সে হতাশ ও ক্ষুদ্ধ দলটির কোচ রালফ রাংনিক। এই জার্মান মনে করেন, এভাবে পারফর্ম করলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার দাবি করতে পারে না ইউনাইটেড।
  • আতলেতিকোর বিপক্ষেও রোনালদো-জাদুর আশায় কোচ
    আতলেতিকো মাদ্রিদের মাঠে গত মাসে ছিলেন নিজের ছায়া হয়ে। তার আগে পরেও অনেক ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে সেসব যেন এখন সুদূর অতীত। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সবশেষ ম্যাচে তার দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে ঘিরেই চ্যাম্পিয়ন্স লিগে এগিয়ে যাওয়ার আশায় আছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রাফল রাংনিক।
  • ম্যানচেস্টার ইউনাইটেডে ‘এখনও খুশি’ র‌্যাশফোর্ড
    একাদশে নিয়মিত সুযোগ মিলছে না, মাঠে নামলেও গোল ধরা দিচ্ছে না। কাঁধের চোট থেকে মাঠে ফেরার পর এই মৌসুমে যেন নিজের ছায়া হয়ে আছেন মার্কাস র‌্যাশফোর্ড। যথেষ্ট সুযোগের অভাব আর গোলের খরা মিলিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি সুখী নন বলেই বার্তা উড়ছে বাতাসে। তবে সেসব গুঞ্জন উড়িয়ে দিলেন রালফ রাংনিক। ইউনাইটেড কোচের দাবি, এই ক্লাবে থেকেই দুঃসময়কে জয় করতে চান র‌্যাশফোর্ড।
  • টটেনহ্যাম ম্যাচে রোনালদো-কাভানিকে পাচ্ছে ম্যান ইউ
    চোট কাটিয়ে সেরে উঠেছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও এদিনসন কাভানি। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে দলের অভিজ্ঞ দুই ফরোয়ার্ডকে পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • রোনালদোর গোলে অভিভূত কোচ
    নিজের খরা কাটানো গোল। দলকে পথে ফেরানো গোল। চোখধাঁধানো কিছু না হলে কী আর চলে! দুর্দান্ত এক গোলেই আপন রূপে ফেরার আভাস দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার এই গোল আর গোটা ম্যাচের পারফরম্যান্সে মুগ্ধ ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক।
  • ইউনাইটেডে নতুন স্ট্রাইকার চান কোচ
    দলে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও এদিনসন কাভানির মতো অভিজ্ঞ ও পরীক্ষিত দুই ফরোয়ার্ড। সম্ভাবনাময় তরুণ খেলোয়াড়ও আছেন কয়েক জন। তবে মিলছে না কাঙ্ক্ষিত ফলাফল। নিয়মিত গোল পেতে ও দলকে সফল করতে আগামী গ্রীষ্মের দলবদলে নতুন স্ট্রাইকার কেনার বিকল্প দেখছেন না ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ রালফ রাংনিক।
  • ‘হ্যান্ডবল’ গোলে হেরে ক্ষুদ্ধ ইউনাইটেড কোচ
    অসংখ্য সুযোগ পেয়েও একটির বেশি কাজে লাগাতে না পারার হতাশা তো আছেই। তার মাঝে সবচেয়ে বড় হয়ে উঠছে ক্রিস্তিয়ানো রোনালদোর পেনাল্টি মিস। তবে এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিদায়ে দলটির কোচ রালফ রাংনিককে বেশি পোড়াচ্ছে প্রতিপক্ষের বিতর্কিত গোলটি। এজন্য তিনি কাঠগড়ায় তুলছেন হ্যান্ডবলের পরিবর্তিত নিয়মকে।
  • রোনালদো এই ‘কাণ্ড’ অতীতেও করেছে
    প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে তুলে নেওয়ায় মাঠেই ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিকের ওপর ক্ষোভ প্রকাশ করেন ক্রিস্তিয়ানো রোনালদো। এমন কাণ্ড পর্তুগিজ ফরোয়ার্ড অতীতেও করেছেন বলে পুরো ব্যাপারটি স্বাভাবিকভাবেই নিয়েছেন জার্মান কোচ। তার মতে, কোচ হিসেবে তার প্রতি যথেষ্ট সম্মান রয়েছে এই পর্তুগিজ তারকার।
  • রোনালদোর রাগের কারণ বুঝছেন রাংনিক
    ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে ফেরার ম্যাচে বদলির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। মাঠ ছাড়ার সময় নানা অঙ্গভঙ্গিতে, এমনকি বেঞ্চে বসেও হতাশা, ক্ষোভ প্রকাশ করেন তিনি। দলের তারকা ফরোয়ার্ডের রাগ-ক্ষোভের কারণ বুঝতে পারছেন ইউনাইটেড কোচ রালফ রাংনিক।
  • দলের সবার মাঝে রোনালদোর মানসিকতা দেখতে চান কোচ
    দলের সাদামাটা পারফরম্যান্স ও লিগ টেবিলে নিজেদের অবস্থান নিয়ে বেজায় অসন্তুষ্ট ক্রিস্তিয়ানো রোনালদো। সম্প্রতি হতাশা প্রকাশ করার পাশাপাশি সামনের পথ চলায় সতীর্থদের ঘুরে দাঁড়াতে আহ্বান জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। দলকে উদ্বুদ্ধ করতে তার এই প্রচেষ্টা খুব ভালো লেগেছে কোচ রালফ রাংনিকের।
  • আমরা অনেক ভুল করেছি: রাংনিক
    উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে প্রায় পুরো ম্যাচেই দ্বিতীয় সেরা দল হয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এককথায় বলে দেওয়া যায়, ম্যাচ জুড়েই যেন নিজেদের খুঁজে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। দলের এমন পারফরম্যান্সে খুব হতাশ কোচ রালফ রাংনিক।
  • নিউক্যাসলের বিপক্ষে রোনালদো-ভারানেদের খেলা পছন্দ হয়নি কোচের
    পরিষ্কার সুযোগ তৈরি কিংবা শট লক্ষ্যে রাখায় রাজত্ব করে নিউক্যাসল ইউনাইটেড। তবে বল দখলে অনেক এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। স্রেফ এতটুকুতে খুশি নন রালফ রাংনিক। অবনমন অঞ্চলে থাকা একটি দলের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো-রাফায়েল ভারানেদের খেলায় সন্তুষ্ট নন কোচ।
  • রাংনিকের খেলার ধরনে মানিয়ে নিতে সমস‍্যা হচ্ছে না মাতিচদের
    দলে নতুন কোচ এলে তার পছন্দের খেলার ধরনের সঙ্গে খেলোয়াড়দের মানিয়ে নিতে প্রায়ই চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তবে ম্যানচেষ্টার ইউনাইটেডের নতুন কোচ রালফ রাংনিকের খেলার ধরন নিয়ে সেই অভিজ্ঞতা হচ্ছে না বলেই জানালেন দলটির মিডফিল্ডার নেমানিয়া মাতিচ।
  • ইপিএলে পাঁচ বদলির সিদ্ধান্তে ফেরার আহ্বান রাংনিকের
    ঠাসা সূচিতে এমনিতেই খেলোয়াড়দের জন্য নেই পর্যাপ্ত বিশ্রাম। ইউরোপের অন্যান্য শীর্ষ লিগের তুলনায় প্রিমিয়ার লিগের ফুটবলারের ব্যস্ততা আরও বেশি। এই পরিস্থিতি থেকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক। লিগ কর্তৃপক্ষকে পাঁচ বদলিতে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।
  • অপেক্ষায় থাকতে হচ্ছে ইউনাইটেডের নতুন কোচকে
    বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল জোর গুঞ্জন। এবার আনুষ্ঠানিক ঘোষণাও এলো। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে নিয়োগ পেলেন রালফ রাংনিক। তবে এখনও ‘ওয়ার্ক পারমিট’ না পাওয়ায় দায়িত্ব শুরু করতে পারছেন না এই জার্মান।
  • ‘রাংনিকের ইউনাইটেডে আসা অন্য দলের জন্য ভালো নয়’
    ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রালফ রাংনিক দায়িত্ব নিতে যাচ্ছেন বলে বিবিসির খবর। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের সংবাদ সম্মেলনেও উঠল প্রসঙ্গটি। জার্মান এই কোচের প্রশংসায় পঞ্চমুখ ক্লপ। তার চোখে রাংনিক ওল্ড ট্র্যাফোর্ডে এলে অন্য দলের জন্য ‘বিপদ’। কারণ, এতে যে আরও শক্তিশালী হবে প্রতিপক্ষ দলটি।