• লম্বা সময়ের জন্য মাঠের বাইরে রদ্রিগো
    ঠাসা সূচির চাপে আগে থেকেই চোট সমস্যায় জেরবার রিয়াল মাদ্রিদ। এবার যোগ হলো নতুন সমস্যা। সবশেষ গ্রানাদার বিপক্ষে ম্যাচে চোট পাওয়া রদ্রিগোর ফিরতে তিন মাসের মতো লাগতে পারে বলে সংবাদমাধ্যমের খবর।
  • ইন্টারকে আবার হারিয়ে দুইয়ে রিয়াল
    চ্যাম্পিয়ন্স লিগে ঠিক ছন্দ খুঁজে পাচ্ছিল না রিয়াল মাদ্রিদ। প্রথম দুই ম্যাচ পর আগের রাউন্ডে জয়ের দেখা পেলেও তাদের পারফরম্যান্স ছিল না মান অনুযায়ী। ইন্টার মিলানকে আবারও হারিয়ে স্বরূপে ফেরার আভাস দিল টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে নকআউট পর্বে ওঠার আশাও জোরালো করল জিনেদিন জিদানের দল।
  • রিয়ালের জয়ের নায়ক রদ্রিগোর স্বস্তি
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই রিয়াল মাদ্রিদের ছিটকে পড়ার সম্ভাবনা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। প্রথম জয়ে কিছুটা ঘুরে দাঁড়িয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি। ইন্টার মিলানের বিপক্ষে রিয়ালের জয়ের নায়ক রদ্রিগোও জানালেন, এই জয় খুশির সঙ্গে তাদের জন্য বয়ে নিয়ে এসেছে দারুণ স্বস্তি।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারকে হারাল রিয়াল
    প্রতিপক্ষের উপহার পাওয়ার মিনিট সাতেক বাদে সের্হিও রামোসের নিখুঁত হেড। দুই গোলে এগিয়ে যাওয়ার পরও অবশ্য পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। বদলি নেমে শেষে দলের মুখে হাসি ফোটালেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেল জিনেদিন জিদানের দল। 
  • ‘নতুন নেইমার’ তকমায় আপত্তি রদ্রিগোর
    ক্যারিয়ারের শুরু থেকে তাকে বলা হচ্ছে ‘নতুন নেইমার’ বা ‘নতুন রবিনিয়ো।’ প্রশংসা করতে গিয়ে দেওয়া এই তকমার ভার নিতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছেন রদ্রিগো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানালেন, কারো মতো নয়, নিজের নামে ফুটবলের আঙিনায় প্রতিষ্ঠিত হতে চান তিনি। লিখতে চান ইতিহাস।
  • ব্রাজিল দলে ফিরলেন আলিসন-রদ্রিগো
    করোনাভাইরাসের বিরতিতে পাল্টে গেছে অনেক কিছু। পিছিয়ে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম দুই ম্যাচের জন্য প্রথম পছন্দের গোলরক্ষক আলিসনকে ফিরে পেয়েছেন ব্রাজিলের কোচ তিতে। লা লিগার শেষ ভাগে রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের মিশনে আলো ছড়ানোর পুরস্কার স্বরূপ জাতীয় ডাক পেয়েছেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।
  • রেকর্ড ট্রান্সফার ফিতে লিডসে রদ্রিগো
    স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো মোরেনোকে দলে টেনেছে লিডস ইউনাইটেড। নিজেদের রেকর্ড ট্রান্সফার ফি দুই কোটি ৬০ লাখ পাউন্ডে ভালেন্সিয়া থেকে এই ফুটবলারকে এনেছে প্রিমিয়ার লিগের দলটি।
  • মদ্রিচকে যে কারণে ‘বাবা’ ডাকেন রদ্রিগো
    দারুণ সব সতীর্থ ও ইতিবাচক আবহ পেয়ে রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক মৌসুমটা বেশ ভালো কাটছে রদ্রিগোর। সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার পর তারকা সতীর্থদের মাঝে বন্ধু তো পেয়েছেনই, সঙ্গে পাশে পেয়েছেন ‘বাবার মতো’ লুকা মদ্রিচকেও। দুজনের মধ্যে বয়সের পার্থক্যটা বাস্তবিক অর্থেই বাবা-ছেলের মতো; রদ্রিগোর বাবার বয়স যে আসলেই মদ্রিচের সমান!
  • ক্লাসিকোর আগে আরেক ধাক্কা রিয়াল শিবিরে
    দ্বিতীয় দফার চোটে এদেন আজার ছিটকে যাওয়ার পর ক্লাসিকো ম্যাচ সামনে রেখে আরেক ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ। ‘কাস্তিয়া’ নামে পরিচিত রিয়ালের ‘বি’ দলের হয়ে খেলার সময় লাল কার্ড দেখেছেন রদ্রিগো। লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে তাই এই তরুণ ফরোয়ার্ডকে পাচ্ছে না ক্লাবটি।
  • রদ্রিগো-ভিনিসিউসকে নিয়ে নেইমারের প্রত্যাশা
    রিয়াল মাদ্রিদের হয়ে দুই তরুণ ফরোয়ার্ড রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়রের শুরুটা বেশ ভালো হয়েছে। অভিজ্ঞতা বাড়লে ও পরিণত হলে তারা আরও ভালো খেলোয়াড় হয়ে উঠবেন বলে বিশ্বাস নেইমারের।
  • তরুণ রদ্রিগোর পারফরম্যান্সে বিস্মিত নন জিদান
    দারুণ এক হ্যাটট্রিকের পাশাপাশি সতীর্থের গোলে অবদান রেখে রাঙিয়েছেন ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেক। তবে রদ্রিগোর এমন দুরন্ত পারফরম্যান্সে বিস্মিত নন জিনেদিন জিদান। ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড প্রতিদিন উন্নতি করছেন বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ।
  • রদ্রিগোকে এখনই ‘চাপ’ দিতে রাজি নন জিদান
    অভিষেকে দ্যুতি ছড়ানো রদ্রিগোর ওপর এখনই বেশি চাপ দিতে চাইছেন না জিনেদিন জিদান। তাই ‘মাদ্রিদ ডার্বি’-তে ১৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ।
  • ভিনিসিউস ও রদ্রিগোর পারফরম্যান্সে খুশি জিদান
    লা লিগায় ওসাসুনার বিপক্ষে দারুণ খেলা দুই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোর পারফরম্যান্সে খুশি রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।
  • ‘ফেনোমেনন’ রোনালদোর পর তরুণ রদ্রিগো
    ‘আমি নেইমার ও রবিনিয়োর মতো খেলি’- সান্তিয়াগো বের্নাবেউয়ে এসে এমনটা বলা রদ্রিগো নতুন ঠিকানায় অভিষেকে দ্যুতি ছড়ালেন। রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ এক অর্জনে মনে করিয়ে দিলেন ‘দ্য ফেনোমেনন’ রোনালদোর কথা।
  • দুই ব্রাজিলিয়ান তরুণের গোলে শীর্ষে রিয়াল
    যেন নতুন শুরু করল রিয়াল মাদ্রিদ। অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রামের দিনে দ্যুতি ছড়ালেন ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো। দুই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে ওসাসুনাকে হারিয়ে লা লিগার শীর্ষে উঠে গেল জিনেদিন জিদানের দল।
  • নেইমার-রবিনিয়োর মতো খেলি: রিয়ালের নতুন ব্রাজিলিয়ান রদ্রিগো
    রিয়াল মাদ্রিদে নতুন আসা রদ্রিগো জানেন মূল দলে জায়গা পাওয়ার জন্য প্রতিযোগিতা অনেক। তবে সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় পর্বে এসে নিজের দাবিও জানিয়ে রাখলেন তরুণ এই ব্রাজিলিয়ান। দাবি করলেন, নেইমার ও রবিনিয়োর মতো খেলেন তিনি।