• শুরুর বিবর্ণতা কাটিয়ে জয়ে ফিরল ইউনাইটেড
    ম্যাচের প্রথম ভাগে দারুণ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারল না ব্রেন্টফোর্ড। বিরতির পর দিতে হলো তার মাশুল। মলিনতা কাটিয়ে জ্বলে উঠল ম্যানচেস্টার ইউনাইটেড। তিন ফরোয়ার্ডের গোলে জয়ের পথে ফিরল রাফল রাংনিকের দল।
  • ৫ মিনিটের ঝলকে ইউনাইটেডকে রুখে দিল অ্যাস্টন ভিলা
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। দুই গোলে এগিয়ে গিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ধরে রাখতে পারল না ব্যবধান। অ্যাস্টন ভিলার জার্সিতে অভিষেকে আলো ছড়ালেন ফিলিপে কৌতিনিয়ো। পাঁচ মিনিটের ঝড়ে রালফ রাংনিকের দলকে রুখে দিল স্টিভেন জেরার্ডের দল।
  • দলের সবার মাঝে রোনালদোর মানসিকতা দেখতে চান কোচ
    দলের সাদামাটা পারফরম্যান্স ও লিগ টেবিলে নিজেদের অবস্থান নিয়ে বেজায় অসন্তুষ্ট ক্রিস্তিয়ানো রোনালদো। সম্প্রতি হতাশা প্রকাশ করার পাশাপাশি সামনের পথ চলায় সতীর্থদের ঘুরে দাঁড়াতে আহ্বান জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। দলকে উদ্বুদ্ধ করতে তার এই প্রচেষ্টা খুব ভালো লেগেছে কোচ রালফ রাংনিকের।
  • অ্যাস্টন ভিলার বিপক্ষে 'ফিরছেন' রোনালদো
    প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের আগে সুখবর পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্তিয়ানো রোনালদোকে এই ম্যাচে পাওয়ার কথা জানিয়েছেন কোচ রালফ রাংনিক।
  • ছয়-সাতে থাকতে ইউনাইটেডে আসিনি: রোনালদো
    মাঠে সময়টা মোটেও ভালো কাটছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। কঠিন এই সময়ে সতীর্থদের ঘুরে দাঁড়াতে বাড়তি তাগাদা দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা স্মরণ করিয়ে দিলেন, প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের ছয়ে-সাতে থেকে মৌসুম শেষ করার জন্য তিনি ওল্ড ট্র্যাফোর্ডে ফেরেননি।
  • অ্যাস্টন ভিলার বিপক্ষে ফিরতে আশাবাদী রোনালদো
    চোটের কারণে খেলতে পারেননি অ্যাস্টন ভিলার বিপক্ষে এফএ কাপের ম্যাচে। ফিটনেস ফিরে পেয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পরবর্তী ম্যাচ দিয়ে মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী দলটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • চোটের ঝুঁকি এড়াতে রোনালদোকে খেলাননি কোচ
    মাঠে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। সবশেষ ম্যাচেই যেমন প্রিমিয়ার লিগে পেতে হয়েছে হারের স্বাদ। এমন পরিস্থিতিতে অ্যাস্টন ভিলার বিপক্ষে এফএ কাপের ম্যাচে ইউনাইটেডের স্কোয়াডে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকাটা কিছুটা চমক হয়েই এসেছিল। ম্যাচ শেষে দলটির কোচ রালফ রাংনিক জানালেন, সামান্য চোট থাকায় ঝুঁকি এড়াতে বিশ্রাম দেওয়া হয়েছিল পর্তুগিজ তারকাকে।
  • আমরা অনেক ভুল করেছি: রাংনিক
    উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে প্রায় পুরো ম্যাচেই দ্বিতীয় সেরা দল হয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এককথায় বলে দেওয়া যায়, ম্যাচ জুড়েই যেন নিজেদের খুঁজে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। দলের এমন পারফরম্যান্সে খুব হতাশ কোচ রালফ রাংনিক।
  • ৪১ বছর পর ইউনাইটেডের মাঠে উলভসের জয়
    প্রথমার্ধে ছন্নছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর সুযোগ তৈরি করল বটে, কিন্তু কাজে লাগাতে পারল না। ম্যাচ জুড়ে উজ্জীবিত ফুটবল খেলে রালফ রাংনিকের দলকে তাদের মাঠে হারিয়ে দিল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।
  • ‘ম্যানচেস্টারের খেলোয়াড়রা একদল ছিঁচকাঁদুনে’
    ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা একদমই ভালো লাগেনি গ্যারি নেভিলের। খেলোয়াড়দের কড়া সমালোচনা করেছেন প্রিমিয়ার লিগের সফলতম দলটির সাবেক এই ডিফেন্ডার। তার মতে, মাঠে নিজেদের কাজ করার চেয়ে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করায় ব্যস্ত ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, ব্রুনো ফের্নান্দেসরা।
  • নিউক্যাসলের বিপক্ষে রোনালদো-ভারানেদের খেলা পছন্দ হয়নি কোচের
    পরিষ্কার সুযোগ তৈরি কিংবা শট লক্ষ্যে রাখায় রাজত্ব করে নিউক্যাসল ইউনাইটেড। তবে বল দখলে অনেক এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। স্রেফ এতটুকুতে খুশি নন রালফ রাংনিক। অবনমন অঞ্চলে থাকা একটি দলের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো-রাফায়েল ভারানেদের খেলায় সন্তুষ্ট নন কোচ।
  • কাভানির গোলে হার এড়াল ম্যানইউ
    হারতে বসেছিল করোনাভাইরাসের ছোবল সামলে মাঠে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দ্বিতীয়ার্ধে বদলি নেমে তেমন কিছু হতে দেননি এদিনসন কাভানি। উরুগুয়ের এই এই স্ট্রাইকারের গোলে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হার এড়িয়েছে রালফ রাংনিকের দল।
  • রাংনিকের খেলার ধরনে মানিয়ে নিতে সমস‍্যা হচ্ছে না মাতিচদের
    দলে নতুন কোচ এলে তার পছন্দের খেলার ধরনের সঙ্গে খেলোয়াড়দের মানিয়ে নিতে প্রায়ই চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তবে ম্যানচেষ্টার ইউনাইটেডের নতুন কোচ রালফ রাংনিকের খেলার ধরন নিয়ে সেই অভিজ্ঞতা হচ্ছে না বলেই জানালেন দলটির মিডফিল্ডার নেমানিয়া মাতিচ।
  • ইপিএলে পাঁচ বদলির সিদ্ধান্তে ফেরার আহ্বান রাংনিকের
    ঠাসা সূচিতে এমনিতেই খেলোয়াড়দের জন্য নেই পর্যাপ্ত বিশ্রাম। ইউরোপের অন্যান্য শীর্ষ লিগের তুলনায় প্রিমিয়ার লিগের ফুটবলারের ব্যস্ততা আরও বেশি। এই পরিস্থিতি থেকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক। লিগ কর্তৃপক্ষকে পাঁচ বদলিতে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।
  • কোভিডের ছোবলে চাপ বাড়ছে প্রিমিয়ার লিগে
    ইউরোপে নতুন করে যে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে এরই মধ্যে তার বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে প্রিমিয়ার লিগে। একের পর এক স্থগিত হচ্ছে প্রতিযোগিতাটির ম্যাচ। সবশেষ সেই তালিকায় যুক্ত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড-ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ও লেস্টার সিটি-টটেনহ্যাম হটস্পার ম্যাচ।
  • কোভিডের ছোবলে স্থগিত রোনালদোদের ম্যাচ
    ম্যানচেস্টার ইউনাইটেডের মূল দলে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় অনিশ্চয়তা জেগেছিল ব্রেন্টফোর্ডের বিপক্ষে তাদের ম্যাচটি নিয়ে। শেষ পর্যন্ত স্থগিতই হয়ে গেল প্রিমিয়ার লিগের ম্যাচটি।
  • কোভিডের ছোবলে ম্যানইউয়ের ট্রেনিং কমপ্লেক্স বন্ধ
    টটেনহ্যাম হটস্পারের অনেক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলটির দুটি ম্যাচ এরই মধ্যে স্থগিত হয়ে গেছে। লেস্টার সিটি শিবিরেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ। এবার খারাপ খবর মিলল ম্যানচেস্টার ইউনাইটেডে। মূল দলে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় অন্তত আগামী ২৪ ঘণ্টার জন্য নিজেদের ট্রেনিং কমপ্লেক্স বন্ধ করে দিয়েছে ক্লাবটি।
  • আবার হবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র
    ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ পিএসজি। চ‍্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মুখোমুখি সময়ের সেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু কারিগরি সমস‍্যার জন‍্য বাতিল হয়ে গেল ড্র! নতুন করে আবার হবে ইউরোপ সেরার নকআউট পর্বের প্রতিপক্ষ নির্বাচনের এই অনুষ্ঠান।
  • নিজেদের ভুলে জয় হাতছাড়া ইউনাইটেডের
    আগের ম্যাচ থেকে একাদশে পরিবর্তন ১১টি! তবু ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুটা হলো দারুণ। কিন্তু মারাত্মক ভুল করে বসলেন ডনি ফন ডি বিক। ইয়াং বয়েজের বিপক্ষে জয় হাতছাড়া হলো ম্যানচেস্টারের দলটির।
  • রাংনিকের অভিষেকে ইউনাইটেডের স্বস্তির জয়
    ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করেও ফিনিশিংয়ে দুর্বলতা আর প্রতিপক্ষের রক্ষণের দৃঢ়তায় মিলছিল না গোল। এক মুহূর্তের দারুণ নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন ফ্রেদ। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে স্বস্তির জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ৮০০ গোলের পর রোনালদোর নজর নতুন রেকর্ডের দিকে
    ৩৬ বছর বয়সে এসেও ছুটে চলেছেন দুর্বার গতিতে। ভাঙছেন একের পর এক রেকর্ড। ৮০০ গোলের অসামান্য কীর্তি গড়ার পর ক্রিস্তিয়ানো রোনালদোর লক্ষ্য আরও উঁচুতে। ম‍্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড বললেন, ভক্তদের সমর্থন নিয়ে গড়তে চান আরও নতুন রেকর্ড।
  • ক্যারিককে সতীর্থ ও কোচ হিসেবে পেয়ে গর্বিত রোনালদো
    এক সময়ের সতীর্থ ছিলেন দুই জন। সময়ের পরিক্রমায় মাইকেল ক্যারিককে কোচ হিসেবেও পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুই ভূমিকাতেই ক্যারিককে কাছ থেকে দেখার সুযোগ পেয়ে গর্বিত পর্তুগিজ তারকা।
  • ‘রোনালদোর ৮০০ গোলের রেকর্ড ভাঙতে দুই জীবন লাগবে’
    অর্জনে ভরপুর ক্যারিয়ারে ব্যক্তিগত ও দলগতভাবে পেয়েছেন অসংখ্য সাফল্য। ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করে তাতে আরেকটি পালক যুক্ত করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। অসাধারণ এই কীর্তির পর পর্তুগিজ তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক ফুটবলাররা।
  • ‘ইউনাইটেডকে বিদায় জানানোর এটাই সঠিক সময়’
    খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে দীর্ঘ এক যুগের ক্যারিয়ার শেষে মাইকেল ক্যারিক যোগ দেন ক্লাবটির কোচিং স্টাফে। এখানে দারুণ সব অর্জন রয়েছে তার, আছে অসাধারণ সব স্মৃতি। সব কিছু পেছনে ফেলে প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে ১৫ বছরের সম্পর্কের ইতি টানলেন সাবেক এই ইংলিশ মিডফিল্ডার।
  • ‘উদযাপনের সময় নেই’, রেকর্ডরাঙা জয়ের পর রোনালদো
    ৮০০ গোলের অবিশ্বাস্য মাইলফলক। পরে আরও একটি গোল, যে গোল দলকে এনে দেয় রোমাঞ্চকর জয়। সব মিলিয়ে বলা যায় সোনায় সোহাগা। তবু তৃপ্তিতে বুঁদ নন ক্রিস্তিয়ানো রোনালদো। বরং এই ম্যাচ শেষেই তিনি তাকিয়ে পরের ম্যাচে। এই পথ ধরেই ছুটে চলতে চান চূড়ান্ত লক্ষ্যের পথে।
  • রোমাঞ্চকর লড়াইয়ে রোনালদোর ইতিহাস, ইউনাইটেডের দুর্দান্ত জয়
    কিছুটা বিবর্ণ শুরুর পর দুর্ঘটনাবশত পিছিয়ে পড়ল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপরই দারুণভাবে ঘুরে দাঁড়ালো তারা। বিরতির ঠিক আগে সমতায় ফেরার পর ৮০০ ছোঁয়া গোলে দলকে এগিয়ে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পরক্ষণেই পাল্টা জবাব আর্সেনালের। তবে ইতিহাস গড়ার ম্যাচে পাদপ্রদীপের আলোটা নিজের ওপরই রাখলেন রোনালদো। আরেকটি গোল করে দলকে এনে দিলেন অসাধারণ এক জয়।
  • ৮০০ গোলের চূড়ায় রোনালদো
    বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে যে ধারাবাহিকতায় গোল করে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো, তাতে অবিশ্বাস্য মাইলফলকটি তার ছোঁয়া কেবলই ছিল সময়ের ব্যাপার। এবার তা হয়েও গেল। আর্সেনালের বিপক্ষে দলকে এগিয়ে নেওয়ার পথে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৮০০ গোলের সীমানায় পা রাখলেন পর্তুগিজ তারকা।
  • ইউনাইটেডে কাজ শুরু করতে বাধা কাটল রাংনিকের
    আনুষ্ঠানিকভাবে নিয়োগ পেয়েছেন আগেই। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে কাজ শুরুর জন্য রালফ রাংনিকের অপেক্ষা ছিল কেবল 'ওয়ার্ক পারমিট’ পাওয়ার। সেটা হাতে পাওয়ায় নতুন দায়িত্ব গ্রহণে আর কোনো বাধা রইলো না এই জার্মানের।
  • মুহূর্তের ভুলে ইউনাইটেডের কাছে পয়েন্ট হারাল চেলসি
    একটি মুহূর্ত ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগকে যেন খুঁজেই পাওয়া গেল না। একের পর এক আক্রমণে দলটিকে কোণঠাসা করে রাখল চেলসি। তবে ওই এক মুহূর্তের ভুলেই সব ভেস্তে যেতে বসেছিল টমাস টুখেলের দলের। যার দোষে সব হারানোর দশা, পরে সেই জর্জিনিয়োর গোলেই একটি পয়েন্ট পেল চেলসি।
  • রোনালদোর দেখানো পথে নকআউট পর্বে ইউনাইটেড
    ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের চাপে একরকম পিষ্টই রইল ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্তিয়ানো রোনালদোও ছিলেন নিজের ছায়া হয়ে। এরপর মুহূর্তেই যেন বদলে গেল সব। প্রতিপক্ষের ভুলকে পুঁজি করে দলকে পথ দেখালেন পর্তুগিজ তারকা। শেষে গিয়ে মিলল আরেক গোল। ভিয়ারিয়ালকে হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠল ম্যানচেস্টারের দলটি।
  • সুলশারের বিদায়ে আবেগাক্রান্ত রোনালদো
    ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্তিয়ানো রোনালদো যখন প্রথম পা রেখেছিলেন, উলে গুনার সুলশার ছিলেন তার সতীর্থ। দ্বিতীয়বার যখন চেনা আঙিনায় ফিরলেন, তখন দুজনের সম্পর্ক গুরু-শিষ্যের। সুলশারের বিদায়ে তাই স্মৃতির ঝড় বয়ে যাচ্ছে রোনালদোর ভেতরে।
  • নিজেদের পারফরম্যান্স দে হেয়ার কাছে দুঃস্বপ্ন
    কোনোভাবেই ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। একের পর এক হেরেই চলেছে দলটি। সবশেষ ওয়ার্টফোর্ডের মাঠে উড়ে গেছে তারা। হতাশা আড়াল করেননি দাভিদ দে হেয়া। নিজেদের বাজে পারফরম্যান্সে বিব্রত এই স্প্যানিশ গোলরক্ষক।
  • ওয়াটফোর্ডের মাঠে ধরাশায়ী ম্যানচেস্টার ইউনাইটেড
    আন্তর্জাতিক বিরতির পর ক্লাব ফুটবল মাঠে ফিরলেও ভাগ্য ফিরল না ম্যানচেস্টার ইউনাইটেডের। ওয়াটফোর্ডের বিপক্ষে প্রথমার্ধের বিবর্ণতা কাটিয়ে বিরতির পর তারা ঘুরে দাঁড়ানোর আভাস দিল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। উল্টো শেষ দিকে গোল হজম করল আরও দুটি। প্রিমিয়ার লিগে আরেকটি হারের তেতো স্বাদ পেল উলে গুনার সুলশারের দল।
  • সিটির সামনে পাত্তাই পেল না ইউনাইটেড
    সপ্তাহ দুয়েক আগে লিভারপুলের কাছে বিধ্বস্ত হওয়ার স্মৃতি এখনও তাজা। সেই ভরাডুবির পর প্রথমবারের মতো ঘরের মাঠে খেলতে নেমে আবারও ম্যাচজুড়ে ভুগল ম্যানচেস্টার ইউনাইটেড। দাপুটে ফুটবলে তাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার সিটি।
  • রোনালদোয় জর্ডানকে খুঁজে পাচ্ছেন সুলশার
    দুজন দুই রাজ্যের মহারাজ। তবে নিজ নিজ রাজ্যে তাদের প্রভাব আর সাফল্য একই রকম মনে হচ্ছে উলে গুনার সুলশারের। বাস্কেটবলে মহাতারকা মাইকেল জর্ডান যেভাবে ছাপ রেখেছিলেন শিকাগো বুলসে, ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্তিয়ানো রোনালদোর পারফরম্যান্সে সেই একই ছবি দেখছেন দলের কোচ সুলশার।
  • নাটকীয় লড়াইয়ে রোনালদোর জোড়া গোলে রক্ষা ইউনাইটেডের
    এইতো দিন ১২ আগে ঘরের মাঠে দুই গোল হজমের পর দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আতালান্তার বিপক্ষে এবার জয় না মিললেও হারের মুখ থেকে ঘুরে দাঁড়াল দলটি এবং নায়ক সেই একই; ক্রিস্তিয়ানো রোনালদো। শুরুতে পিছিয়ে পড়ার পর তিনি টানলেন সমতা। পরে আবারও পিছিয়ে পড়া দলকে শেষে গিয়ে উপহার দিলেন আরেক গোল, এনে দিলেন মূল্যবান একটি পয়েন্ট।
  • ‘অবিশ্বাস্য’ পারফরম্যান্সের তৃপ্তি রোনালদোর
    একটি চোখধাঁধানো গোল নিজের, আরেকটি গোলে সহায়তা। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোর নিজের পারফরম্যান্স দারুণ। তবে তিনি মুগ্ধ দলের পারফরম্যান্সে। আগের ম্যাচে লিভারপুলের কাছে উড়ে যাওয়ার পর যেভাবে ঘুরে দাঁড়িয়েছে দল, তাতে উচ্ছ্বসিত ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা।
  • রোনালদো-কাভানির নৈপুণ্যে ইউনাইটেডের জয়
    পুরনো ঠিকানায় নতুন শুরুটা দারুণ হলেও হঠাৎ করেই যেন গোলের ঠিকানা ভুলে গিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগে চার ম্যাচ পর অবশেষে জালের দেখা পেলেন পর্তুগিজ তারকা। গোল পেলেন এদিনসন কাভানিও। জয়ের স্বস্তি ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে।
  • সালাহর হ্যাটট্রিকে ইউনাইটেডকে উড়িয়ে দিল লিভারপুল
    দুই বড় দলের লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড থাকল কোণঠাসা হয়ে। আধিপত্য করল লিভারপুল। দুই তারকার দ্বৈরথে ক্রিস্তিয়ানো রোনালদো বিবর্ণ; অন্যদিকে হ্যাটট্রিকের আলো ছড়ালেন মোহামেদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ড থেকে দুর্দান্ত জয় নিয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • সবাইকে ত্যাগ স্বীকার করতে হবে: রোনালদো
    খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেওয়া, নিজেদের মধ্যে আরও ভালো বোঝাপড়া, শুরুর আড়ষ্টতা কাটিয়ে চেনা ছন্দে ফেরার জন্য আরও সময় দরকার বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। সবকিছু সম্ভব-এই আত্মবিশ্বাস দলের মধ্যে ছড়িয়ে দিতে চাইছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই পর্তুগিজ ফরোয়ার্ড।
  • রোনালদোর জয়সূচক গোলেই ইউনাইটেডের রোমাঞ্চকর প্রত্যাবর্তন
    প্রথম ত্রিশ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ার ধাক্কা, দারুণ সব সুযোগ তৈরি করেও জালের দেখা না পাওয়া ও পোস্ট-ক্রসবারে বল লাগার হতাশা। ব্যর্থতার বৃত্তে বন্দি হয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে আরেকটি হারের শঙ্কা জেগে ওঠে প্রবলভাবে। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর অসাধারণ গল্প লিখল তারা। কয়েকটি সুযোগ নষ্ট করা ক্রিস্তিয়ানো রোনালদো শেষে গিয়ে দলকে জয়ের উচ্ছ্বাসে ভাসালেন। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লেস্টার, জিতল ম্যানসিটি
    আন্তর্জাতিক বিরতি থেকে ক্লাব ফুটবল মাঠে ফিরলেও ভাগ্য ফিরল না ম্যানচেস্টার ইউনাইটেডের। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উলে গুনার সুলশারের দলকে হারিয়ে দিল লেস্টার সিটি। নগর প্রতিদ্বন্দ্বীদের হতাশার দিনে জয়ের দেখা পেল ম্যানচেস্টার সিটি।
  • রোনালদোর ব্যালন ডি’অর প্রাপ্য, মত ফার্গুসনের
    এককভাবে কেউ অন্যদের চেয়ে অনেক এগিয়ে নেই। তাই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে এবার হতে পারে তীব্র লড়াই। তবে অ্যালেক্স ফার্গুসন এরই মধ্যে বিজয়ীকে দেখতে পাচ্ছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের এই কিংবদন্তি কোচের মতে, একাধিক রেকর্ড গড়ায় এবারের ব্যালন ডি’অর ক্রিস্তিয়ানো রোনালদোর প্রাপ্য।
  • প্রিমিয়ার লিগে সেপ্টেম্বরের সেরা রোনালদো
    চমক জাগিয়ে গ্রীষ্মের দলবদলের শেষ দিকে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর থেকেই আছেন ছন্দে। এর একটা স্বীকৃতিও এবার পেয়ে গেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগের সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পর্তুগিজ মহাতারকা।
  • আবারও পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড
    শুরুতে সুযোগ নষ্টের পর চমৎকার গোলে দলকে এগিয়ে নিলেন অঁতনি মার্সিয়াল। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি নেমে তেমন কিছু করে দেখাতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদোও। তাদের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল এভারটন।
  • অদম্য মানসিকতাই রোনালদোর শক্তি: সুলশার
    নিজে ছিলেন না চেনা ছন্দে, দলও এগিয়ে যাচ্ছিল হতাশাজনক ড্রয়ের দিকে। সেখান থেকে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে দারুণ জয় এনে দেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনেকটা সময় নিষ্প্রভ থাকার পরও এভাবে ক্ষনিকের জাদুতে পার্থক্য গড়ে দেওয়ায় পর্তুগিজ মহাতারকার মানসিক শক্তিকেই এগিয়ে রাখছেন কোচ উলে গুনার সুলশার।
  • রোনালদোর গোলেই ইউনাইটেডের রোমাঞ্চকর জয়
    মৌসুমে দারুণ শুরুর পর হঠাৎ কক্ষচ্যুত ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরে জেগেছিল আরেকটি হোঁচটের শঙ্কা। একেবারে অন্তিম মুহূর্তে গিয়ে পার্থক্য গড়ে দিলেন অনেক সাফল্যের নায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। উজ্জীবিত ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের দেখা পেল উলে গুনার সুলশারের দলটি।
  • সমালোচনা গায়ে মাখছেন না ফের্নান্দেস
    দল ছিল পিছিয়ে, নিজে পেনাল্টি না নিয়ে স্বদেশিকে সুযোগ দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু তালগোল পাকিয়ে বল উড়িয়ে মেরে খলনায়কে পরিণত হলেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস। দলকে এভাবে বিপদে ফেলায় হতাশা থাকলেও ফের্নান্দেসের বিশ্বাস, সামনে আবারও দলের জয়ে রাখতে পারবেন গুরুত্বপূর্ণ ভূমিকা।
  • শেষ সময়ের গোলে হারল ম্যানচেস্টার ইউনাইটেড
    দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন নিজের ছায়া হয়ে। তার সতীর্থরাও পারলেন না আলো ছড়াতে। উল্টো অন্তিম মুহূর্তে পেনাল্টি মিস করলেন ব্রুনো ফের্নান্দেস। এক যুগ পর তাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা।
  • ‘রোনালদোকে ৪০ বছর বয়সেও খেলতে দেখলে অবাক হব না’
    ক্রিস্তিয়ানো রোনালদোর বিস্ময় যাত্রার নতুন সীমা গিয়ে ঠেকছে যেন ৪০ বছর বয়সে। ৩৬ বছর বয়সেও দাপুটে পারফরম্যান্সে মাঠ মাতাচ্ছেন পর্তুগিজ তারকা। কদিন আগে ওয়েইন রুনি বললেন, রোনালদো খেলে যেতে যারেন ৪০ বছর বয়স পর্যন্ত। এবার একই কথা শোনা গেল ম্যানচেস্টার ইউনাইটেড কোচ উলে গুনার সুলশারের কণ্ঠেও।
  • চোট কাটিয়ে আলোর খোঁজে ফিল জোন্স
    দীর্ঘ ২১ মাস ধরে মাঠের বাইরে। চোটের সঙ্গে লম্বা এই সময়ের লড়াইয়ে কখনও কখনও এসেছে হাল ছেড়ে দেওয়ার ভাবনা। কিন্তু শেষ পর্যন্ত মাঠে ফেরার জেদই জিতেছে। পুনর্বাসন প্রক্রিয়া তাই চালিয়ে গেছেন। কদিন হলো শুরু করেছেন অনুশীলন। এখন যেন সুড়ঙ্গের শেষে আলো দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোন্স।
  • রোনালদো-লিনগার্ডের গোলে ইউনাইটেডের দারুণ জয়
    পুরনো ঠিকানায় ফেরার পর ফের জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবু পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি নেমে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন জেসে লিনগার্ড। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ জয়ের আনন্দে মাঠ ছাড়ল উলে গুনার সুলশারের দল।
  • রোনালদোর গোলের পর ইয়াং বয়েজের গর্জন
    রেকর্ড ছোঁয়ার ম্যাচে শুরুতেই জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু দারুণ শুরুর পর পথ হারিয়ে ফেলল তার দল ম্যানচেস্টার ইউনাইটেড। পরিণত হলো ১০ জনের দলে। একজন বেশি থাকার সুবিধা কাজে লাগিয়ে তাদের চেপে ধরল ইয়াং বয়েজ। তুলে নিল স্মরণীয় এক জয়।
  • কাসিয়াসের রেকর্ড ছুঁলেন রোনালদো
    দ্বিতীয় মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার মাঠে নেমেই দারুণ এক রেকর্ড স্পর্শ করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতে ইকের কাসিয়াসের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসালেন পর্তুগিজ মহাতারকা।
  • জোড়া গোলে রঙিন শুরু রোনালদোর
    ‘রোনালদো ইজ ব্যক’-লেখা প্ল্যাকার্ড হাতে এক ভক্তের সে কী উল্লাস। অনেকের গায়ে জড়ানো রোনালদো লেখা জার্সি। উল্লাস-উচ্ছ্বাস সবই যেন পর্তুগিজ তারকাকে ঘিরে। ওল্ড ট্র্যাফোর্ড হয়ে উঠল রোনালদোময়। মাঠের লড়াইও অনেকটা তাই। শুরুতে এগিয়ে নেওয়া দলকে দ্বিতীয়ার্ধে গিয়ে আবারও পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। এনে দিলেন দারুণ এক জয়। স্বপ্নের মতোই শুরু হলো ম্যানচেস্টার ইউনাইটেডে তার দ্বিতীয় অভিষেক।
  • ইউনাইটেডে ছুটি কাটাতে আসিনি: রোনালদো
    অধিকাংশ অ্যাথলেট যে সময়ে ক্যারিয়ারের ইতি টানার কথা ভাবেন, সেই বয়সে ক্রিস্তিয়ানো রোনালদো বেছে নিয়েছেন নতুন চ্যালেঞ্জ। প্রতিশ্রুতি দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডকে আবারও শীর্ষে তোলার, বড় শিরোপা জেতানোর। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পর চেনা আঙিনায় অনুশীলনে ফিরে আবারও পর্তুগিজ তারকা বললেন, আয়েসে দিন কাটাতে আসেননি তিনি।
  • পরের দুই ম্যাচেও স্যানচোকে পাচ্ছে না ইংল্যান্ড
    বিশ্বকাপ বাছাইয়ে অ্যান্ডোরা ও পোল্যান্ডের বিপক্ষেও ম্যানচেস্টার ইউনাইডেট উইঙ্গার জেডন স্যানচোকে দলে পাচ্ছে না ইংল্যান্ড।
  • রোনালদোকে ৭ নম্বর জার্সি ছেড়ে দিলেন কাভানি
    ম্যানচেস্টার ইউনাইটেডে প্রথম অধ্যায় রাঙিয়েছিলেন সাত নম্বর জার্সি পরে। দ্বিতীয় অধ্যায়ে কত নম্বর জার্সি পরবেন ক্রিস্তিয়ানো রোনালদো? কৌতুহল ছিল সবার। মিলে গেল জবাব; আগের মতোই সাত নম্বর জার্সি পরে মাঠে নামবেন সিআর সেভেন।
  • বড় শিরোপা চাই: ইউনাইটেডে ফিরে রোনালদো
    দীর্ঘ দিন হলো বড় কোনো শিরোপা জেতেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডের সফলতম ক্লাবের এই অপেক্ষা ঘোচাতে চান ক্রিস্তিয়ানো রোনালদো। ওল্ড ট্রাফোর্ডের দলটিতে দ্বিতীয় মেয়াদে ফেরা ‘সর্বোত্তম সিদ্ধান্ত’ বলেও মনে করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
  • গ্রিনউডের গোলে ইউনাইটেডের রেকর্ড গড়া জয়
    প্রথমার্ধের বিবর্ণ পারফরম্যান্সে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন ম্যাসন গ্রিনউড। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে অসাধারণ এক কীর্তি গড়ল উলে গুনার সুলশারের দল।
  • রোনালদোকে পেয়ে সোনালী দিনে ফেরার স্বপ্ন ইউনাইটেডের
    এক যুগ আগে ক্রিস্তিয়ানো রোনালদো যখন ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় বলেছিলেন, তখন তার মতো ক্লাবটিও ছিল সাফল্যের চূড়ায়। কিন্তু রোনালদো নামের নক্ষত্রটি খসে যাওয়ার পর সময়ের পালাবদলে ইংলিশ দলটি এখন ক্ষয়ে যাওয়া এক শক্তির নাম। বয়সের ভারকে তুড়ি মেরে রিয়াল মাদ্রিদ, ইউভেন্তুসে আলো ছড়ানো তারাটি ফিরে এসেছে ইউনাইটেডের আকাশে। সোনালী যুগ ফিরিয়ে আনার স্বপ্ন দেখতে শুরু করেছে ইউনাইটেড। দলটির সমর্থকরাও।
  • ফার্গুসনের ফোন আর ফের্নান্দেসের বার্তায় রোনালদোর ফেরা
    একটা সময় পর্যন্ত শোনা যাচ্ছিল, সম্ভাবনায় সবচেয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটি। ঘরের ছেলে কি না যাবে নগর প্রতিদ্বন্দ্বী শিবিরে! ফোন করলেন কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। বার্তা দিলেন জাতীয় দলের সতীর্থ ব্রুনো ফের্নান্দেস। তৎপর হয়ে উঠলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এক সময়ের সতীর্থরা। ব্যস বদলে গেল গতিপথ, ইউভেন্তুস থেকে প্রিয় ওল্ড ট্র্যাফোর্ডেই ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। 
  • ইউনাইটেডে ফিরলেন রোনালদো
    যে ক্লাবের হয়ে মহাতারকা হয়ে ওঠার পথে শুরু করেছিলেন যাত্রা, সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের শেষ দিকে এসে প্রিয় সেই ক্লাবে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউভেন্তুস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। 
  • ‘রেফারিংয়ে ফুটবলের চেয়ে রাগবির সাদৃশ্যই বেশি’
    সুরটা তুলেছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। এবার তাতে যোগ দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ উলে গুনার সুলশারও। মৌসুম শুরুর আগে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের পক্ষ থেকে রেফারিদের ছোট-খাটো ফাউল এড়িয়ে যাওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে নিজের অবস্থান জানিয়েছেন সুলশার। তার মতে, নতুন নিয়মে ফাউলের ক্ষেত্রে ফুটবলের চেয়ে রাগবির সঙ্গে সাদৃশ্যই বেশি দৃশ্যমান।
  • লুকাকুর নৈপুণ্যে আর্সেনালকে হারাল চেলসি
    চেলসির হয়ে দ্বিতীয় দফার অভিষেকে আলো ছড়ালেন রোমেলু লুকাকু। সুযোগ কাজে লাগালেন রিস জেমসও। চেনা আঙিনায় ম্যাচজুড়ে নিজেদের খুঁজে ফিরল আর্সেনাল। দাপুটে ফুটবলের পসরা মেলে রেখে ইংলিশ প্রিমিয়ার লিগে আরেকটি দারুণ জয় তুলে নিল চেলসি।
  • ফের্নান্দেসের হ্যাটট্রিকে উড়ন্ত শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের
    দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন ব্রুনো ফের্নান্দেস। চার গোলে অবদান রাখলেন পল পগবা। তাদের নৈপূণ্যে লিডস ইউনাইটেডকে উড়িয়ে নতুন মৌসুম শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • রিয়াল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন ভারানে
    রিয়াল মাদ্রিদে রাফাযেল ভারানের এক দশকের পথচলা শেষ হচ্ছে। তাকে দলে টানতে স্প্যানিশ ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ম্যানচেস্টার ইউনাইটেডে সুলশারের চুক্তি নবায়ন
    ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন উলে গুনার সুলশার। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৪ সালের জুন মাস পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটির কোচের দায়িত্বে থাকছেন তিনি।
  • মৌসুমের শুরুতে র‌্যাশফোর্ডকে পাচ্ছে না ইউনাইটেড
    গত মৌসুমের শেষভাগ থেকে ভোগাচ্ছে কাঁধের চোট। স্থায়ী সমাধানের জন্য তাই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন মার্কাস র‌্যাশফোর্ড। এই কারণে মৌসুমের শুরুতে ইংলিশ এই ফরোয়ার্ডকে দলে পাবে না ম্যানচেস্টার ইউনাইটেড।
  • সাড়ে ৮ কোটি ইউরোয় ইউনাইটেডে যাচ্ছেন স্যানচো
    সময়ের সবচেয়ে সম্ভাবনাময় ফুটবলারদের একজন জ্যাডান স্যানচোকে দলে টানতে তার ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ইউরোয় গ্রিনউডকে পাচ্ছে না ইংল্যান্ড
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দল চূড়ান্ত করার শেষ সময়ে এসে দুঃসংবাদ শুনেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। চোটের জন্য প্রাথমিক দল থেকে সরে দাঁড়িয়েছেন তরুণ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।
  • ইউনাইটেডকে রুখে দিল ফুলহ্যামও
    অ্যাওয়ে ম্যাচে যতটা দুর্দান্ত, ঘরের মাঠে যেন ততটাই বিবর্ণ বর্তমানের ম্যানচেস্টার ইউনাইটেড। আগের দুই ম্যাচে হারের থাক্কা তারা কাটিয়ে উঠতে পারল না এবারও। অবনমন নিশ্চিত হয়ে যাওয়া ফুলহ্যামের বিপক্ষেও হোঁচট খেয়েছে উলে গুনার সুলশারের দল।
  • সমর্থকদের বিক্ষোভে ইউনাইটেডের বাজে পারফরম্যান্স!
    এমনিতে মৌসুম জুড়েই ঠাসা সূচিতে জেরবার ক্লাবগুলো। এর মধ্যে আবার সমর্থকদের বিক্ষোভে সময়মতো ম্যাচ না হওয়ায় ৫০ ঘণ্টার মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডকে খেলতে হয়েছে দুটি ম্যাচ। দুটিতেই হেরেছে তারা। কোচ উলে গুনার সুলশারের মতে, দলের পারফরম্যান্সে বড় প্রভাব ফেলে ওই বিক্ষোভ।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লিভারপুল
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। নাটকীয় লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। বাঁচিয়ে রাখল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।
  • ইউনাইটেডে নতুন চুক্তিতে কাভানি
    ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে এক বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছেন এদিনসন কাভানি। নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সালের জুন পর্যন্ত ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটিতে থাকবেন উরুগুয়ের অভিজ্ঞ এই স্ট্রাইকার।
  • ঘুরে দাঁড়িয়ে ইউনাইটেডের জয়
    প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করল উলে গুনার সুলশারের দল।
  • হেরেও ফাইনালে ইউনাইটেড, ড্র করে আর্সেনালের বিদায়
    প্রথম লেগের বড় জয়ে ইউরোপা লিগের ফাইনালে এক পা দিয়েই রেখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরতি পর্বে রোমার বিপক্ষে হেরেও শিরোপা লড়াইয়ের মঞ্চে জায়গা করে নিয়েছে উলে গুনার সুলশারের দল। আর্সেনালকে বিদায় করে ফাইনালে উঠেছে ভিয়ারিয়াল।
  • ৫০ ঘণ্টার ব্যবধানে ইউনাইটেডের ২ ম্যাচ
    মৌসুম জুড়েই ঠাসা সূচিতে জেরবার ক্লাবগুলো। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য পরিস্থিতি আরও খারাপ হলো। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে তাদের স্থগিত ম্যাচটির নতুন সূচি দিয়েছে লিগ কর্তৃপক্ষ। আগামী ১৩ মে হবে ম্যাচটি, ওল্ড ট্র্যাফোর্ডেই।
  • সমর্থকদের বিক্ষোভ, ইউনাইটেড-লিভারপুল ম্যাচ স্থগিত
    অনেকটা সময় অপেক্ষা করেও কোনো লাভ হয়নি। ওল্ড ট্র্যাফোর্ডে মাঠে ঢুকে ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের বিক্ষোভের পর স্থগিত করে দিতে হয়েছে লিভারপুলের বিপক্ষে তাদের ম্যাচ।
  • বড় জয় ম্যানইউর, হারল আর্সেনাল
    রোমার বিপক্ষে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। ভিয়ারিয়ালের মাঠে হেরে গেল আর্সেনাল।
  • সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের সব দল
    একে একে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাবই ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল। ফলে, বিতর্কিত প্রতিযোগিতাটি শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসার দুই দিনের মাথাতেই তা ভেস্তে যাওয়ার সম্ভাবনা জোরাল হলো আরও।
  • সুপার লিগে সিটি-ইউনাইটেড, বিরুদ্ধে তাদের খেলোয়াড়
    সাবেক-বর্তমান ফুটবলার, ভক্ত, প্রশাসক কে নেই ইউরোপিয়ান সুপার লিগের সমালোচনায়। প্রতিষ্ঠাতা ১২ ক্লাবের দুটির কোচ গণমাধ্যমের মুখোমুখি হয়ে হেঁটেছেন নিরাপদ পথে। তবে ম্যানচেস্টারের দুই ক্লাবের দুই পর্তুগিজ ফুটবলার জোয়াও কানসেলো ও ব্রুনো ফের্নান্দেস অবস্থান নিয়েছেন সুপার লিগের বিপক্ষে।
  • বাড়ল ম্যানইউ, ইউভেন্তুসের শেয়ারের দাম
    ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা আসতেই শুরু হয়ে গেছে তীব্র সমালোচনা। শেষ পর্যন্ত টুর্নামেন্টটি আলোর মুখ দেখবে কি-না, সে প্রশ্নের উত্তর তোলা সময়ের হাতে। তবে এর প্রভাব এরই মধ্যে পড়তে শুরু করেছে ক্লাবগুলোর আর্থিক খাতে। বেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ইউভেন্তুসের শেয়ারের দাম!
  • স্বস্তির জয় ম্যানইউর
    প্রতি-আক্রমণে করা গোলটি ম্যানচেস্টার ইউনাইটেড আগলে রাখতে পারল না বেশিক্ষণ। হজম করল প্রিমিয়ার লিগে হাজারতম গোল। তবে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট হারানোর শঙ্কা উড়িয়ে স্বস্তির জয় পেয়েছে উলে গুনার সুলশারের দল।
  • ঘুরে দাঁড়িয়ে টটেনহ্যামকে হারাল ইউনাইটেড
    প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দারুণভাবে। টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল উলে গুনার সুলশারের দল।
  • ইউনাইটেডকে হারিয়ে ৩৯ বছর পর এফএ কাপের সেমিতে লেস্টার
    ফ্রেদের হাস্যকর ভুলে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। উলে গুনার সুলশারের দলকে হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে উঠেছে লেস্টার সিটি।
  • উড়ন্ত সিটিকে হারের স্বাদ দিল ইউনাইটেড
    একের পর এক জয়ে রেকর্ড ছুটে চলা ম্যানচেস্টার সিটিকে হারের স্বাদ দিল ম্যানচেস্টার ইউনাইটেড। নগর প্রতিদ্বন্দ্বীদের তাদেরই মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ফিরেছে উলে গুনার সুলশারের দল।
  • ইউনাইটেডের লক্ষ্য শেষ চার: সুলশার
    বাস্তবতা মেনে প্রিমিয়ার লিগে শিরোপার আশা যেন ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার সেরা চারে থেকে আসর শেষ করায় লক্ষ্য স্থির করেছেন দলটির কোচ উলে গুনার সুলশার।
  • আবারও ইউনাইটেডের হোঁচট
    ম্যাচ জুড়ে ক্রিস্টাল প্যালেসের জমাট রক্ষণ ভাঙতে ভুগল ম্যানচেস্টার ইউনাইটেড। তৈরি করতে পারল না খুব বেশি সুযোগ। টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল উলে গুনার সুলশারের দল।
  • আবারও চেলসি-ম্যানইউ ড্র
    খুব বেশি সুযোগ তৈরি করতে পারল না কোনো দলই। মিলল না কাঙ্ক্ষিত গোলের দেখাও। ফের অমীমাংসিতভাবে শেষ হলো চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াই।
  • হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল ম্যানইউ
    ইংলিশ প্রিমিয়ার লিগে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা ম্যানচেস্টার ইউনাইটেড দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে। ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে উড়িয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে ফিরেছে উলে গুনার সুলশারের দল।
  • ফের ম্যানচেস্টার ইউনাইটেডের হোঁচট
    ম্যাচের ৮৩ সেকেন্ডে গোল হজমের পর ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে। কিন্তু শেষ রক্ষা হলো না। প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের তলানির দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে উলে গুনার সুলশারের দল।
  • পাল্টে গেল ইউনাইটেড-সোসিয়েদাদ ম্যাচের ভেন্যুও
    ইউরোপা লিগে শেষ ষোলোয় ওঠার লড়াইয়ের প্রথম ধাপে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ঘরের মাঠে খেলা হচ্ছে না রিয়াল সোসিয়েদাদের। কোভিড-১৯ এর বিস্তার রোধে স্পেন সরকার ভ্রমণের ওপর বিধিনিষেধ জারি করায় ম্যাচটি হবে তুরিনে।
  • ছিটকে গেলেন পগবা
    মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ধাক্কা খেল ম্যানচেস্টার ইউনাইটেড। ঊরুর চোটে ছিটকে গেছেন ফরাসি মিডফিল্ডার পল পগবা।
  • ৬ গোলের রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ মুহূর্তে জয়বঞ্চিত ইউনাইটেড
    জয়ের সুবাস পেয়েও শেষ মুহূর্তে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বারবার রং পাল্টানো ম্যাচে দুবার ঘুরে দাঁড়িয়ে উলে গুনার সুলশারের দলকে তাদের মাঠেই রুখে দিয়েছে এভারটন।
  • ৯ জনের সাউথ্যাম্পটনের জালে ইউনাইটেডের ৯ গোল
    জয়ে ফিরতে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেডের আগুনে পুড়ল সাউথ্যাম্পটন। ৯ জনের দলে পরিণত হওয়া দলটির বিপক্ষে গোল উৎসবে মেতে উঠল উলে গুনার সুলশারের দল। স্পর্শ করল ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড।
  • ইউনাইটেড ছেড়ে বোকায় রোহো
    ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে স্বদেশি ক্লাব বোকা জুনিয়র্সে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস রোহো।
  • আর্সেনালের আঙিনায় ড্রয়ের স্বস্তি ইউনাইটেডের
    গোলের সুযোগ পেল উভয় দল। কিন্তু কাজে লাগাতে পারল না কেউই। ক্রসবার পথ আগলে দাঁড়ানোয় গোল হতে গিয়েও হলো না আর্সেনালের। শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল মিকেল আর্তেতার দল।
  • ৪৭ বছর পর ম্যানইউয়ের মাঠে শেফিল্ডের জয়
    শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। গোল খেয়ে বসল আবার। তাদের মাঠ থেকে অসাধারণ এক জয় নিয়ে ফিরল শেফিল্ড ইউনাইটেড।  
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুলকে হারিয়ে শেষ ষোলোয় ম্যানইউ
    শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে লিভারপুলকে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে উঠল উলে গুনার সুলশারের দল।