• প্রিমিয়ার লিগ শুরু ৫ অগাস্ট
    প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে ২০২২-২৩ আসরের তৃতীয় দিনে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। আগামী ৭ অগাস্ট প্রথম ম্যাচে তারা খেলবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে।
  • বিশ্বকাপ খেলতে র‌্যাশফোর্ড-স্যানচোদের ‘অনেক কিছু’ করতে হবে
    কাতার বিশ্বকাপে ইংল্যান্ড দলে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়দের দেখা যাবে তো? দেখা গেলেও সংখ্যাটা কেমন হবে? চলমান নেশন্স লিগে ইংল্যান্ডের স্কোয়াড দেখলে প্রশ্নটা আরও বড় হয়ে ওঠে। এর মধ্যে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট যা বললেন, তাতে ইউনাইটেডের ইংলিশ খেলোয়াড়দের সামনে সত্যিই খুব কঠিন পথ অপেক্ষা করছে।
  • দাভিদ দে হেয়ার রেকর্ড ছুঁলেন রোনালদো
    সদ্য সমাপ্ত মৌসুমটা খুব খারাপ কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগেও জায়গা করে নিতে পারেনি তারা। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের বিচারে সময়টা বেশ ভালো কেটেছে ক্রিস্তিয়ানো রোনালদোর। তার স্বীকৃতিস্বরূপ দলটির ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পর্তুগিজ তারকা।
  • ইউনাইটেডে সুখে আছি: রোনালদো
    ক্রিস্তিয়ানো রোনালদো ম‍্যানচেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন? নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? এমন সব প্রশ্ন নিয়ে গত কিছু দিন ধরে চর্চা চলছে। তবে পর্তুগিজ মহাতারকার কথায় ইঙ্গিত, আগামী মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডেই থাকতে চান তিনি। নতুন কোচ এরিক টেন হাগের কোচিংয়ে দল ট্রফি জিতবে বলে বিশ্বাস পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের। 
  • দুই দিনে ৩ জনের ইউনাইটেড ছাড়ার ঘোষণা
    ব্যর্থতায় ভরা এক মৌসুম শেষে পরিবর্তনের হাওয়া ভালোই লেগেছে ম্যানচেস্টার ইউনাইটেডে। দুই দিনের মধ্যে তিন ফুটবলারের ওল্ড ট্র্যাফোর্ড ছাড়ার ঘোষণা এলো। পল পগবা ও জেসি লিনগার্ডের পর হুয়ান মাতাও ক্লাব ছাড়তে যাচ্ছেন।
  • ইউনাইটেড ছাড়ছেন পগবা
    নতুন চুক্তি না হওয়ায় পল পগবার ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়া অনুমিতই ছিল। ক্লাবের পক্ষ থেকেও এবার তা নিশ্চিত করা হলো।
  • ইউনাইটেডের পরামর্শকের ভূমিকায় থাকছেন না রাংনিক
    অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার সময় জানিয়েছিলেন, চালিয়ে যাবেন ম্যানচেস্টার ইউনাইটেডের পরামর্শকের কাজও। মত পাল্টাতে খুব দেরি হলো না রালফ রাংনিকের। ইংলিশ ক্লাবটির দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান কোচ।
  • ছন্দে ফিরতে পগবাকে ইউনাইটেড ছাড়তে বললেন দেশম
    ম্যানচেস্টার ইউনাইটেডে পল পগবার সময়টা ভালো যাচ্ছে না। অনেক সময়ই চোটের কারণে বাইরে থাকছেন। খেলার সুযোগ পেলেও নিজেকে মেলে ধরতে পারছেন না সেভাবে। এখান থেকে উত্তরনের একটি পথ খুঁজে পেয়েছেন দিদিয়ে দেশম। ফ্রান্স কোচ মনে করেন, ক্লাব পরিবর্তন করলে নিজেকে ফিরে পাবেন এই মিডফিল্ডার।
  • হেরেও ইউরোপা লিগে ইউনাইটেড
    শীর্ষ চারের সম্ভাবনা অনেক আগেই শেষ। তারপরও ব্যর্থতায় ভরা মৌসুমের শেষটা জয়ে রাঙানোর চ্যালেঞ্জ ছিল। বাকি ছিল আরও কিছু হিসাব মেলানোর। আরও একটি বাজে পারফরম্যান্সে জয়ের স্বাদ অবশ্য পেল না ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড তাদের ম্যাচে হেরে যাওয়ায় ইউরোপা লিগ নিশ্চিত হলো রালফ রাংনিকের দলের।
  • ফার্গুসনের পাশে বসার হাতছানিতে রোমাঞ্চিত গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগে আরও একটি শিরোপার খুব কাছে দাঁড়িয়ে পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি। অ্যাস্টন ভিলার বিপক্ষে শেষ রাউন্ডে নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারলেই পাঁচ বছরের মধ্যে চতুর্থ লিগ ট্রফি ঘরে তুলবে দলটি। আর সেটা হলে দারুণ এক অর্জনে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসনের পাশে বসবেন গুয়ার্দিওলা।
  • ‘জায়ান্ট’ রোনালদোর সঙ্গে কাজ করতে উন্মুখ টেন হাগ
    নতুন কোচের পরিকল্পনায় কি আছেন ক্রিস্তিয়ানো রোনালদো? চ‍্যাম্পিয়ন্স লিগে ম‍্যানচেস্টার ইউনাইটেড জায়গা না পাওয়ায় পর্তুগিজ মহাতারকা কি ছাড়বেন দল? এমন সব প্রশ্ন নিয়ে গত কিছু দিন ধরেই চর্চা চলছে। এর মধ‍্যে নিজের অবস্থান পরিষ্কার করলেন ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। জানালেন, পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়েই দলের পরিকল্পনা সাজাতে চান। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার সঙ্গে কাজ শুরু করতে তর সইছে না তার।
  • সফল হতে টেন হাগকে সময় দিতে হবে: রোনালদো
    দীর্ঘ ক‍্যারিয়ারে উত্থান-পতন তো আর কম দেখেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তাই জানেন, দিশাহীন দলকে কক্ষপথে ফেরানো সহজ নয়। ব‍্যর্থতার চক্রে আটকে থাকা একটা দলকে চট জলদি সাফল‍্যের পথে নিয়ে আসা যায় না। এর জন‍্য প্রয়োজন সময়, ধৈর্য আর বিশ্বাস। ম‍্যানচেস্টার ইউনাইটেডকে স্বরূপে ফেরানোর চ‍্যালেঞ্জ নেওয়া নতুন কোচ এরিক টেন হাগের জন‍্য এ সব প্রয়োজন বলে মনে করেন রোনালদো।
  • প্রিমিয়ার লিগের এপ্রিলের সেরা রোনালদো
    ব্যর্থতায় মোড়ানো মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য গত এপ্রিল ছিল ‘খুব কঠিন’ এক মাস। এই সময়ে প্রিমিয়ার লিগে খেলা ছয় ম্যাচে তাদের জয় কেবল একটি। চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে ছিটকে যাওয়ার জন্য এটাই ছিল যথেষ্ট। তবে মাসটি দলের জন্য খুব বাজে হলেও নিজের ভূমিকায় ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন উজ্জ্বল। দারুণ পারফরম্যান্সের দ্যুতিময় এই ফরোয়ার্ড পেলেন স্বীকৃতি।
  • আয়াক্সের পর ইউনাইটেডকেও বদলে দিতে চান টেন হাগ
    সুন্দর ফুটবল তার কোচিংয়ের মূল মন্ত্র। সাড়ে চার বছর আগে দায়িত্ব নিয়ে এ মন্ত্রেই তিনি বদলে দিয়েছিলেন আয়াক্সকে। খরা কাটিয়ে উপহার দিয়েছেন টানা তিনটি লিগ শিরোপা। এরিক টেন হাগ বেশ তৃপ্তি নিয়েই ডাচ ক্লাবটিতে নিজের অধ্যায় শেষ করছেন। এবার একই মন্ত্রে তিনি জাগিয়ে তুলতে চান ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে।
  • ‘অবিশ্বাস্য’ রোনালদোকে ইউনাইটেডেই দেখতে চান বেকহাম
    এই বয়সেও ক্রিস্তিয়ানো রোনালদো যেভাবে পারফর্ম করে চলেছেন, তাতে বিস্ময়ে মোহাবিষ্ট ডেভিড বেকহাম। সামনের মৌসুমে দল ঢেলে সাজানো হলেও তাই রোনালদোকে অন্তত আরও দুই-এক মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডে দেখতে চান ক্লাবের গ্রেট ও সাবেক অধিনায়ক বেকহাম।
  • ‘ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি পরার যোগ্য নই আমরা’
    হতাশায় ঠাসা মৌসুমে চাওয়া-পাওয়ার পালা চুকে গিয়েছিল আগেই। ব্যর্থতার চূড়ান্ত দেখা হয়ে গিয়েছিল বলেই মনে হচ্ছিল। কিন্তু অবিশ্বাস্যভাবে, পতনের নতুন ধাপও দেখিয়ে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • রোনালদোকে নিয়ে প্রশ্ন ‘ভবিষ্যতের জন্য’, বললেন টেন হাগ
    এখনও দায়িত্ব নেননি ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে তার আগেই ক্লাবে ক্রিস্তিয়ানো রোনালদোদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ধেয়ে আসছে এরিক টেন হাগের দিকে। আয়াক্স কোচ অবশ্য এর উত্তর তুলে রাখলেন ভবিষ্যতের জন্য।
  • রাংনিকের চাওয়া পূরণ করেনি ইউনাইটেড
    ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ রালফ রাংনিক কথাটা একাধিকবার বলেছেন। ওল্ড ট্র‍্যাফোর্ডের দলটির আক্রমণভাগে নতুন প্রাণের সঞ্চার চান তিনি। ব্যর্থতা ভুলে সামনে নতুনভাবে জেগে উঠতে এর বিকল্পও দেখেন না এই জার্মান। শুধু তাই নয়, গত জানুয়ারির দলবদলেও নতুন স্ট্রাইকার দলে ভেড়ানোর প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন রাংনিক। কিন্তু তার প্রস্তাব নাকি প্রত্যাখ্যান করেছিল ইংলিশ দলটি।
  • ইউনাইটেডে পরিপূর্ণ স্ট্রাইকার চান রাংনিক
    সত‍্যিকারের কোনো স্ট্রাইকারকে ছাড়াই ম‍্যাচের পর ম‍্যাচ খেলে যেতে হচ্ছে ম‍্যানচেস্টার ইউনাইটেডকে। কোনো উপায় না থাকায় ‘নাম্বার নাইন’ হিসেবে খেলছেন ক্রিস্তিয়ানো রোনালদো। রালফ রাংনিক নিশ্চিত, এভাবে জোড়াতালি দিয়ে সাফল‍্য আসবে না। দলকে কক্ষপথে ফেরাতে অন্তত দুই জন পরিপূর্ণ স্ট্রাইকার চেয়েছেন ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ।
  • মাইলফলক ছুঁয়েও তৃপ্ত নন ফের্নান্দেস
    গোল খরায় ভুগছিলেন ব্রুনো ফের্নান্দেস। সেই খরা কাটানোর দিনে একটা মাইলফলক স্পর্শ করলেন তিনি। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকার মুখে হাসি নেই। কোনো ট্রফি ছাড়াই যে আরও একটি মৌসুম শেষ করতে হচ্ছে তার দলকে।
  • ‘টপ-কোয়ালিটি’ ফুটবলার দলে আনবে ম্যানচেস্টার ইউনাইটেড
    হতাশার এক মৌসুমের শেষ প্রান্তে চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলতে গেলে এবার আর তাদের পাওয়ার নেই কিছুই। তবে আগামী মৌসুমে প্রাপ্তির পথ তো খুঁজতে হবে! নতুন কোচ তাই নিয়োগ দেওয়া হয়ে গেছে। ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিক বললেন, সেরা মানের কিছু ফুটবলারও দলে টানবে ক্লাবটি।
  • ইউনাইটেডের ডাগআউট থেকে অস্ট্রিয়া জাতীয় দলে রাংনিক
    চলতি মৌসুমের পর ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব ছেড়ে পরামর্শক হিসেবে যোগ দেবেন রালফ রাংনিক, ক্লাবের সঙ্গে তার চুক্তি ছিল এমনটাই। তাতে পরিবর্তন না এলেও একই সঙ্গে আরেকটি বড় দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। দুই বছরের জন্য অস্ট্রিয়া জাতীয় দলের কোচ করা হয়েছে এই জার্মান কোচকে।
  • ইউনাইটেডেই নাকি অন্য কোথাও, আলোচনায় রোনালদোর ভবিষ্যৎ
    বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিশ্চিতভাবেই তার এই পথচলা চলবে আরও বেশ কিছুদিন। তবে তা ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়েই নাকি অন্য কোনো দলের, প্রশ্ন এখন সেটিই। সেই প্রশ্নের উত্তর খুঁজবেন রালফ রাংনিকও। ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ জানালেন, রোনালদোর ভবিষ্যৎ নিয়ে তিনি কথা বলবেন নতুন কোচ এরিক টেন হাগ ও ক্লাবের বোর্ডের সঙ্গে।
  • ম‍্যানইউর শীর্ষ চারের আশায় চেলসির ধাক্কা
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল চেলসি। প্রথমার্ধে দাভিদ দে হেয়া দারুণ কিছু সেভ করে তাদের আটকে রাখলেও বিরতির পর আর পারলেন না। জবাব দিতে ম্যানচেস্টার ইউনাইটেডও বেশি সময় নিল না। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।
  • চ্যাম্পিয়ন্স লিগের আশা ‘ছেড়েই দিয়েছেন’ ইউনাইটেড কোচ
    দল নেই ছন্দে। একের পর এক চোটের থাবায় ছিটকে গেছেন গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়ও। শিরোপাহীন আরেকটি মৌসুমের শেষ পর্যায়ে এসে ম্যানচেস্টার ইউনাইটেডকে ধুঁকতে হচ্ছে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থাকতে। ক্লাবটির কোচ রালফ রাংনিক তো ছেড়েই দিয়েছেন সেই আশা।
  • ‘ইউনাইটেডের ড্রেসিংরুম বিপর্যস্ত’
    ম‍্যানচেস্টার ইউনাইটেডের ভোগান্তি মানতে বেশ কষ্ট হচ্ছে ক্লাবটির সর্বকালের সেরাদের একজন পল স্কোলসের। জানতে চাইছিলেন এর পেছনের কারণ, বুঝতে চাইছিলেন কি হচ্ছে তার প্রিয় ক্লাবে। যা শুনেছেন তা মোটেও পছন্দ হয়নি স্কোলসের। জেসি লিনগার্ড নাকি তাকে বলেছেন, প্রিমিয়ার লিগের সফলতম দলটির ড্রেসিংরুম এই মুহূর্তে বিপর্যস্ত।
  • সেঞ্চুরি ছোঁয়া গোল সদ্যপ্রয়াত সন্তানকে উৎসর্গ করলেন রোনালদো
    নবজাতক সন্তানকে হারানোর কষ্ট বুকে চেপে দলের প্রয়োজনে মাঠে নেমে পড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। চোখে-মুখে তীব্র কষ্টের ছাপ থাকলেও গোলমুখে বরাবরের মতোই কার্যকর হয়ে উঠলেন আরও একবার। আর্সেনালের বিপক্ষে পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।
  • ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে চারে আর্সেনাল
    ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃস্বপ্নের প্রহর যেন শেষই হচ্ছে না। ফেরার ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো প্রিমিয়ার লিগে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন বটে, কিন্তু দলের আরেক অভিজ্ঞ সেনানী ব্রুনো ফের্নান্দেস মিস করলেন গুরুত্বপূর্ণ পেনাল্টি। চেনা আঙিনায় উজ্জীবিত পারফরম্যান্সে দুর্দান্ত এক জয় তুলে নিল আর্সেনাল।
  • ইউনাইটেডে ধরন পাল্টাবেন না টেন হাগ
    পরিস্থিতি যেমনই হোক না কেন, সবসময় একটা উঁচু মান বজায় রেখে দলকে খেলানোর সুখ্যাতি রয়েছে কোচ এরিক টেন হাগের। ম্যানচেস্টার ইউনাইটেডেও নিজের কাজের ধরনে কোনো পরিবর্তন আনার ইচ্ছা নেই এই ডাচ কোচের। সেজন্য তারকা খেলোয়াড়দের ছাড় দিতেও রাজি নন তিনি।
  • ম্যানচেস্টার ইউনাইটেডের প্রয়োজন ‘ওপেন হার্ট অপারেশন’
    সমস্যার পরিধি যেখানে বিশাল, ছোটখাটো কোনো পরিবর্তনে সেখানে কাজ হবে বলে মনে করেন না রালফ রাংনিক। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচের মতে, মেরামত কাজ ঠিকঠাক এগিয়ে নিতে হলে প্রবলভাবে নাড়া দিতে হবে ক্লাবকে।
  • ছেলে হারানোর শোক কাটিয়ে অনুশীলনে রোনালদো
    সদ্যোজাত সন্তান হারানোর পর ছিলেন না লিভারপুলের বিপক্ষে ম্যাচে। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ম‍্যানইউ অধিনায়কের বাড়িতে বোমা মারার হুমকি
    মাঠে সময়টা ভালো কাটছে না হ‍্যারি ম‍্যাগুইয়ারের। বাইরেও স্বস্তিতে নেই ম‍্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক। নিজের বাড়িতে বোমা হামলার হুমকি পেয়েছেন এই ডিফেন্ডার।
  • লিভারপুল সমর্থকদেরকে রোনালদোর ধন্যবাদ
    সদ্যোজাত সন্তান হারানো ক্রিস্তিয়ানো রোনালদোর প্রতি লিভারপুল সমর্থকদের শ্রদ্ধা ও সমবেদনা জানানোর বিষয়টি ছুঁয়ে গেছে পর্তুগিজ তারকাকে। অ্যানফিল্ডের দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড।
  • ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ
    দিনে দিনে যেভাবে গুঞ্জন জোরাল হচ্ছিল, তাতে বলা যায় সবকিছু একরকম নিশ্চিতই ছিল। এবার এসে গেল আনুষ্ঠানিক ঘোষণাও। আয়াক্সের সফল কোচদের একজন এরিক টেন হাগকে নিয়োগ দিল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • এমন বিপর্যয়ের পর ক্ষমা চাওয়াও যথেষ্ট নয়: ফের্নান্দেস
    ব্যর্থতার বৃত্তে বন্দি ম্যানচেস্টার ইউনাইটেডের চলতি মৌসুমে শিরোপার আশা শেষ হয়ে গেছে আগেই। তাদের এখন একমাত্র আশা-ভরসার জায়গা শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা। লিভারপুলের বিপক্ষে হেরে সেটাও পড়েছে শঙ্কার মুখে। দলটির সমর্থকদের সবচেয়ে নিরাশ করেছে সবশেষ ম্যাচে রালফ রাংনিকের দলের ভীষণ বাজে পারফরম্যান্স।
  • ‘ইউনাইটেডের অবস্থা এর চেয়ে খারাপ হতে পারতো না’
    ক্লাব ফুটবলের ঐতিহ্যবাহী দলগুলোর একটি তারা। অথচ দিনের পর দিন মলিন পারফরম্যান্সে সেরাদের কাতার থেকে দূরে সরে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। শিরোপা দৌড় ছেড়ে তাদের এখন লড়তে হচ্ছে শীর্ষে চারে থাকার জন্য। উত্তরসূরিদের এমন দূরবস্থা দেখে স্বাভাবিকভাবেই ভীষণ হতাশ ক্লাবটির সাবেক ফুটবলাররা।
  • রোনালদোর সমর্থনে করতালি ‘মোমেন্ট অব দা গেম’
    ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দল পেয়েছে দারুণ এক জয়। তবে ফলাফল ছাপিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের কাছে বিশেষ হয়ে উঠেছে দুই দলের সমর্থকদের সম্প্রীতির এক মুহূর্ত। সন্তানহারা ক্রিস্তিয়ানো রোনালদোর প্রতি সমবেদনা জানাতে ম্যাচের শুরুর দিকে একটা সময় উঠে দাঁড়ায় যেন পুরো অ্যানফিল্ড।
  • ইউনাইটেডকে গুঁড়িয়ে শীর্ষে ফিরল লিভারপুল
    ম্যানচেস্টার ইউনাইটেড সত্যিই বুঝি মোহামেদ সালাহর প্রিয় প্রতিপক্ষ। ম্যাচ শুরু হতেই গোল করিয়ে ও করে সেটাই যেন প্রমাণ করলেন তিনি। সতীর্থের গোল খরা কাটার দিনে আলো ছড়ালো পুরো লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুলের বিপক্ষে সন্তানহারা রোনালদোকে পাচ্ছে না ইউনাইটেড 
    নবজাতক ছেলেকে হারানো ক্রিস্তিয়ানো রোনালদো কঠিন এই সময়ে আপাতত থাকবেন পরিবারের সঙ্গে। স্বাভাবিকভাবেই তাই লিভারপুলের বিপক্ষে আসছে প্রিমিয়ার লিগের ম্যাচে দেখা যাবে না তাকে।
  • ‘ইউনাইটেডের টার্গেট’ টেন হাগকে রাখতে ‘সবকিছু করবে’ আয়াক্স
    আগামী মৌসুমে এরিক টেন হাগকে ম্যানচেস্টার ইউনাইটেড নতুন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বলে জোর গুঞ্জন। তবে ৫২ বছর বয়সী ডাচ কোচকে হারাতে চায় না আয়াক্স আমস্টারডাম। তারা যেকোনো মূল্যে ধরে রাখতে চায় নিজেদের সফল কোচকে।
  • ‘আবারও পার্থক্য গড়ে দিয়েছে রোনালদো’
    ম্যাচের আগের দিন অনুশীলনে বিক্ষোভ। ম্যাচ শুরুর আগে হাজারও সমর্থকের প্রতিবাদ। ম্যাচ চলার সময় গ্যালারি থেকে দুয়ো। মাঠের পারফরম্যান্সে চলছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বাজে সময়, মাঠের বাইরে অস্থিরতা। সব মিলিয়ে দুঃসময়ের আঁচ ঠিকই টের পাচ্ছিলেন রালফ রাংনিক। তবে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ও দলের জয়ে আপাতত কিছুটা স্বস্তি। দুর্দান্ত এই পারফরম্যান্সের পর ইউনাইটেড কোচের কণ্ঠে আবারও শোনা গেল রোনালদো-স্তুতি।
  • রোনালদোর তিন গোল গুরুত্বপূর্ণ ‘তিন পয়েন্টের কারণে’
    চোখধাঁধানো গোল, একাই ম্যাচে পার্থক্য গড়ে দেওয়া আর পরিসংখ্যানে অবিশ্বাস্য সব সংখ্যার জন্ম দেওয়া, ক্যারিয়ার জুড়েই করে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই পালায় এবার যোগ হলো আরও একটি ম্যাচ। দারুণ হেড, দুর্দান্ত ফ্রি কিক আর ক্যারিয়ারের ৬০তম হ্যাটট্রিক! তবে এই পারফরম্যান্স আর অর্জন রোনালদোকে সন্তুষ্টি দিতে পারছে দল তিন পয়েন্ট পেয়েছে বলেই।
  • রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের রোমাঞ্চকর জয়
    প্রিয় দল প্রতিনিয়ত যেন নিজেদের হারিয়ে খুঁজছে। ধারাবাহিক বাজে পারফরম্যান্সে কেবলই হাঁটছে পেছনের দিকে। বিক্ষোভে নেমেছে সমর্থকরা। ভীষণ কঠিন সময়ে দলকে পথে ফেরাতে আবারও স্বরূপে জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তলানির দল নরিচ সিটি উজ্জ্বল পারফরম্যান্সে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও মহাতারকার দ্যুতির সামনে তা ফিকে হয়ে গেল। দুর্দান্ত এক ফ্রি কিকে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডকে জয়ে ফেরালেন পর্তুগিজ তারকা।
  • ইউনাইটেডের দায়িত্ব নিয়ে একটুও আক্ষেপ নেই রাংনিকের
    পাদপ্রদীপের আলো এখানে বেশি। প্রত্যাশার চাপও অনেক। প্রাপ্তিটা না মিললে সমালোচনাও তাই বানের জলের মতো ধেয়ে আসে চারপাশ থেকে। এমন একটি ক্লাবের দায়িত্ব নেওয়া সহজ নয়। তবে কঠিন এই বাস্তবতাকে আলিঙ্গন করতে কোনো আপত্তি নেই রালফ রাংনিকের। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ বরং এরকম সুযোগ লুফে নিতে চান বারবার।
  • রোনালদোর প্রস্তাব ফিরিয়ে দিলেন সেই প্রতিবন্ধী শিশুর মা
    ম্যাচ হারার হতাশায় ‘রাগের মাথায়’ এক দর্শকের ফোন ভেঙে সমালোচনার মুখে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান তিনি। ওই দর্শককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার আমন্ত্রণও জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। কিন্তু তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সেই দর্শকের মা।
  • দর্শকের ফোন ভাঙার ঘটনায় তদন্তের মুখে রোনালদো
    মাঠে সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড এবং দলটির তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর। এর মধ্যে আবার তিনি ম্যাচ শেষে এক দর্শকের ফোন ভেঙে জড়িয়েছেন বিতর্কে। এই ঘটনায় পর্তুগিজ সুপারস্টার কোনো অপরাধ করেছেন কিনা, তা নিশ্চিত হতে তদন্তে নেমেছে পুলিশ।
  • আমরা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য নই: রাংনিক
    এভারটনের বিপক্ষে পরাজয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নে বড় ধাক্কা লেগেছে। ম্যাচটিতে খেলোয়াড়দের পারফরম্যান্সে হতাশ ও ক্ষুদ্ধ দলটির কোচ রালফ রাংনিক। এই জার্মান মনে করেন, এভাবে পারফর্ম করলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার দাবি করতে পারে না ইউনাইটেড।
  • এভারটনে ধরাশায়ী ম্যানচেস্টার ইউনাইটেড
    ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন ছায়া হয়ে। বাকিরাও পারলেন না গোল এনে দিতে। নিজেদের মাঠে দারুণ ফুটবল খেলা এভারটন প্রথমার্ধেই পেল জালের দেখা। বাকিটা সময় তা আগলে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।
  • ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে কাঁপিয়ে দিল লেস্টার
    লেস্টার সিটির বিপক্ষে আবারও জেগেছিল হারের শঙ্কা। তবে পিছিয়ে পড়ার পর ব্যবধান ঘুচিয়ে এবং বাকি সময়ে খুব কষ্টে সমতা ধরে রেখে মাঠ ছাড়ল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ২০২৬ পর্যন্ত ইউনাইটেডে ফের্নান্দেস
    প্রত্যাশিতভাবেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ব্রুনো ফের্নান্দেস। নতুন চুক্তি অনুযায়ী দলটিতে ২০২৬ সাল পর্যন্ত খেলবেন পর্তুগিজ মিডফিল্ডার।
  • ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডকে হারিয়ে শেষ আটে আতলেতিকো
    আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনা। দুই দলই পেল ভালো কিছু সুযোগ। উভয় গোলরক্ষক করলেন দারুণ কয়েকটি সেভ। এর মাঝে ব্যবধান গড়ে দিলেন রেনান লোদি। ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল আতলেতিকো মাদ্রিদ।
  • ইউনাইটেডকে হারাতে সিমেওনের আক্রমণাত্মক কৌশল
    দিয়েগো সিমেওনের আতলেতিকো মাদ্রিদ মূলত রক্ষণাত্মক ফুটবল খেলে থাকে। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আসছে ম্যাচে আক্রমণাত্মক কৌশলের বিকল্প দেখছেন না এই আর্জেন্টাইন কোচ। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা মেলে প্রতিপক্ষকে কোণঠাসা করে জায়গা করে নিতে চান চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে।
  • আতলেতিকোর বিপক্ষেও রোনালদো-জাদুর আশায় কোচ
    আতলেতিকো মাদ্রিদের মাঠে গত মাসে ছিলেন নিজের ছায়া হয়ে। তার আগে পরেও অনেক ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে সেসব যেন এখন সুদূর অতীত। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সবশেষ ম্যাচে তার দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে ঘিরেই চ্যাম্পিয়ন্স লিগে এগিয়ে যাওয়ার আশায় আছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রাফল রাংনিক।
  • রোনালদোর চূড়ায় বসতে এখনও দেরি!
    পেশাদার ফুটবলে ক্লাব ও আন্তর্জাতিক অঙ্গন মিলিয়ে সর্বোচ্চ ব্যক্তিগত গোলের হিসাব ফিফা না রাখার কারণেই যত জটিলতার সৃষ্টি। তাইতো, গত বছরের শুরু থেকে কয়েকবার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনে ক্রিস্তিয়ানো রোনালদো উঠে বসার পরও ‘কিন্তু’ শেষ হয় না। রেকর্ডটা যেন তার হয়েও হয় না। এই যেমন, টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিকে ইয়োসেফ বিকানের ‘৮০৫ গোল’ ছাড়িয়ে গেলেও বলা হচ্ছে রেকর্ডটি সত্যিকারের অর্থে নিজের করে নিতে আরও কিছুটা পথ যেতে হবে পর্তুগিজ মহাতারকাকে।
  • চূড়ায় ওঠার হ্যাটট্রিকে উচ্ছ্বসিত রোনালদো
    প্রথম গোলে রেকর্ড ছোঁয়া, পরেরটিতে ছাড়িয়ে যাওয়া। পরে আরেকটি গোলে পা রাখা নতুন উচ্চতায়। ইতিহাসের চূড়ায় পৌঁছে যাওয়ার ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক, সেই তিন গোলেই দলের দারুণ জয়। সোনায় সোহাগা বুঝি একেই বলে! প্রাপ্তিতে টইটম্বুর ম্যাচ যেন ক্রিস্তিয়ানে রোনালদোর জন্য। পূর্ণতায় ভরা ম্যাচ শেষে নিজের উচ্ছ্বাস প্রকাশেও তিনি বাঁধনহারা।
  • রোনালদোর ইতিহাস গড়া হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়
    চোট কাটিয়ে মাঠে নেমেই চিরচেনা রূপে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। অসাধারণ এক হ্যাটট্রিক করার পথে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে সবচেয়ে বেশি গোলের ‘সবশেষ রেকর্ডটাও’ ভেঙে দিলেন পর্তুগিজ তারকা। রোমাঞ্চকর লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • টটেনহ্যাম ম্যাচে রোনালদো-কাভানিকে পাচ্ছে ম্যান ইউ
    চোট কাটিয়ে সেরে উঠেছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও এদিনসন কাভানি। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে দলের অভিজ্ঞ দুই ফরোয়ার্ডকে পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ইউনাইটেডকে উড়িয়ে দিল সিটি
    ম্যাচের শুরু থেকে দাপুটে ফুটবলের পসরা মেলল ম্যানচেস্টার সিটি। শুরুতে পিছিয়ে পড়ার পর সমতা টেনে লড়াইয়ের আভাস দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডকে পরে যেন খুঁজেই পাওয়া গেল না। দারুণ জয়ে লিগ টেবিলে লিভারপুলের সঙ্গে ব্যবধান বাড়াল পেপ গুয়ার্দিওলার দল।
  • অসংখ্য সুযোগ হারিয়ে ইউনাইটেডের হোঁচট
    একের পর এক আক্রমণে ওয়াটফোর্ডকে কাঁপিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেড। সুযোগও মিলল অনেক, কিন্তু কাজে লাগাতে পারল না একটিও। বাধ সাধল পোস্টও। অবনমন অঞ্চলের দলটির বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারানোর হতাশা সঙ্গী হলো রালফ রাংনিকের দলের।
  • ‘থিয়েটার অব ড্রিমসে’ কাজ সারতে চান রোনালদো
    আতলেতিকো মাদ্রিদের মাঠে প্রায় পুরোটা সময়ই ম্রিয়মাণ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ দিকে মুহূর্তের ঝলকে হার এড়ালেও তাই শঙ্কা পিছু ছাড়ছে না, ফিরতি লেগেও যদি ছন্দের দেখা না মেলে। ক্রিস্তিয়ানো রোনালদোর মনে অবশ্য তেমন কোনো ভয় কাজ করছে না। বরং ঘরের মাঠে নিজেদের সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার ছক কষছেন ইউনাইটেড তারকা।
  • মাদ্রিদের কষ্ট ভুলে ওল্ড ট্র্যাফোর্ডে বাজিমাত করতে চায় আতলেতিকো
    দারুণ ফুটবল খেলেও জিততে না পারার হতাশা আছে। একই সঙ্গে আছে কিছু প্রাপ্তির অনুভূতিও। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নিজের আঙিনায় দাপুটে পারফরম্যান্সে যোগ হয়েছে ফিরতি লেগে ভালো করার আত্মবিশ্বাস। আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনের বিশ্বাস, মাদ্রিদের পারফরম‍্যান্সের পুনরাবৃত্তি করা গেলে ওল্ড ট্র্যাফোর্ডে উড়বে তার দলের বিজয় নিশান।
  • শেষ দিকের গোলে মাদ্রিদে হার এড়াল ইউনাইটেড
    আক্রমণের পসরা সাজিয়ে শুরুতেই দারুণ একটি গোল আদায় করে নিল আতলেতিকো মাদ্রিদ। কিন্তু দুর্ভাগ্য তাদের, দুটি প্রচেষ্টা বাধা পেল ক্রসবারে। শুরু থেকে বিবর্ণ ম্যানচেস্টার ইউনাইটেড হার এড়াল শেষ দিকের গোলে।
  • আতলেতিকোর বিপক্ষেও কাভানিকে পাচ্ছে না ইউনাইটেড
    কুঁচকির চোট থেকে এখনও সেরে ওঠেননি এদিনসন কাভানি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে নিশ্চিতভাবেই তাই উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকারকে পাচ্ছে না ম‍্যানচেস্টার ইউনাইটেড।
  • গুয়ার্দিওলার লক্ষ্য ৯৬ পয়েন্ট
    দুই দলের সবশেষ ম্যাচের ফল দুই রকম। হেরেছে ম্যানচেস্টার সিটি। জিতেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দুই দলের মধ্যে ব্যবধানও তাই কমেছে। তাতে মিলেছে লিগ শিরোপা লড়াই আরও জমে ওঠার ইঙ্গিত। অপরাজেয় পথচলায় ছেদ পড়লেও পেপ গুয়ার্দিওলা অবশ্য খুব বেশি চিন্তিত নন। শিরোপা জয়ে ‘প্রয়োজনীয় ৯৬’ পয়েন্টের লক্ষ্য স্থির করে এগিয়ে যেতে চান এই স্প্যানিশ কোচ।
  • ৬ গোলের রোমাঞ্চে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়
    আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনা। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া লিডস ইউনাইটেড বিরতির পর এক মিনিটের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের জালে বল পাঠাল দুইবার। তবে শেষ পর্যন্ত তারা অসাধারণ কিছু করে দেখাতে পারল না। দুই বদলি খেলোয়াড়ের নৈপুণ্যে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ল রালফ রাংনিকের দল।
  • রোনালদোর চোখে সমালোচকরা ‘ঝামেলা’
    মাঠে নামলেই গোল করাটাকে ক্রিস্তিয়ানো রোনালদো এমন অভ্যাসে পরিণত করেছেন যে কয়েকটা ম্যাচে গোল না পেলেই যেন সুযোগ পেয়ে যান সমালোচকরা। সুর ওঠে, ‘ফুরিয়ে গেছেন রোনালদো।’ ছয় ম্যাচের খরা কাটিয়ে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে জালের দেখা পেয়ে নিন্দুকদের জবাব দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড। বললেন, সমালোচকদের কাজই শুধু ‘ঝামেলা’ তৈরি করা।
  • রোনালদোর গোলে অভিভূত কোচ
    নিজের খরা কাটানো গোল। দলকে পথে ফেরানো গোল। চোখধাঁধানো কিছু না হলে কী আর চলে! দুর্দান্ত এক গোলেই আপন রূপে ফেরার আভাস দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার এই গোল আর গোটা ম্যাচের পারফরম্যান্সে মুগ্ধ ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক।
  • অপেক্ষা ফুরাল রোনালদোর, জয়ে ফিরল ইউনাইটেড
    একটি-দুটি নয়, টানা ছয় ম্যাচ ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন গোলহীন! ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষেও শুরুতে ছিলেন নিষ্প্রভ। দ্বিতীয়ার্ধে পর্তুগিজ ফরোয়ার্ড ফিরলেন চেনা আগ্রাসী রূপে। দারুণ এক গোল করে বেরিয়ে এলেন ব্যর্থতার বৃত্ত থেকে। প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেডও।
  • আবারও গোলহীন রোনালদো, ইউনাইটেডের আরেকটি হতাশার ড্র
    গোল করতেই যেন ভুলে গেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সবশেষ এমন দুঃসময় তার এসেছিল ২০০৮-০৯ মৌসুমে। সাত ম্যাচের সেই গোলশূন্যতার পর এবার এ নিয়ে ছয় ম্যাচে গোল পেলেন না তিনি। পর্তুগিজ তারকার এমন গোলখরা দীর্ঘায়িত হওয়ার ম্যাচে আরেকবার পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ইউনাইটেডে নতুন স্ট্রাইকার চান কোচ
    দলে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো ও এদিনসন কাভানির মতো অভিজ্ঞ ও পরীক্ষিত দুই ফরোয়ার্ড। সম্ভাবনাময় তরুণ খেলোয়াড়ও আছেন কয়েক জন। তবে মিলছে না কাঙ্ক্ষিত ফলাফল। নিয়মিত গোল পেতে ও দলকে সফল করতে আগামী গ্রীষ্মের দলবদলে নতুন স্ট্রাইকার কেনার বিকল্প দেখছেন না ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ রালফ রাংনিক।
  • ইউনাইটেডে যোগ দিল রোনালদোর ছেলে
    যে ক্লাবের হয়ে মহাতারকা হয়ে ওঠার পথে যাত্রা শুরু করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, সেই ম্যানচেস্টার ইউনাইটেডের একাডেমিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছে তার বড় ছেলে ক্রিস্তিয়ানো রোনালদো জুনিয়র। সে নিজেও পেয়েছে বাবার সেই বিখ্যাত ৭ নম্বর জার্সি।
  • তলানির দল বার্নলির মাঠে ইউনাইটেডের হোঁচট
    দুই অর্ধে দেখা মিলল দুইরকম ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য করে এগিয়ে যাওয়া দলটিকে বিরতির পর সেভাবে খুঁজেই পাওয়া গেল না। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে রালফ রাংনিকের দলকে রুখে দিল লিগ টেবিলের তলানির দল বার্নলি।
  • ‘হ্যান্ডবল’ গোলে হেরে ক্ষুদ্ধ ইউনাইটেড কোচ
    অসংখ্য সুযোগ পেয়েও একটির বেশি কাজে লাগাতে না পারার হতাশা তো আছেই। তার মাঝে সবচেয়ে বড় হয়ে উঠছে ক্রিস্তিয়ানো রোনালদোর পেনাল্টি মিস। তবে এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিদায়ে দলটির কোচ রালফ রাংনিককে বেশি পোড়াচ্ছে প্রতিপক্ষের বিতর্কিত গোলটি। এজন্য তিনি কাঠগড়ায় তুলছেন হ্যান্ডবলের পরিবর্তিত নিয়মকে।
  • জামিনে ছাড়া পেলেন ইউনাইটেডের গ্রিনউড
    বান্ধবীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর জামিনে মুক্তি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।
  • ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার ইউনাইটেডের গ্রিনউড
    বান্ধবীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ ওঠায় ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউডকে গ্রেপ্তার করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে রোববার শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন গ্রিনউডের বান্ধবী।
  • ইউনাইটেড থেকে ধারে সেভিয়াতে মার্সিয়াল
    তারকা ফরোয়ার্ডদের ভীড়ে দলে জায়গা হয়ে পড়েছিল অনিশ্চিত। অঁতনি মার্সিয়ালের ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার গুঞ্জন তাই বাড়ছিল বেশ কিছুদিন ধরেই। শেষ পর্যন্ত মৌসুমের বাকি অংশের জন্য ধারে স্প্যানিশ ক্লাব সেভিয়াতে যোগ দিলেন এই ফরাসি ফরোয়ার্ড।
  • র‍্যাশফোর্ডের শেষের গোলে ম্যানইউর নাটকীয় জয়
    ম্যাচ শেষের বাঁশি বাজতে বাকি ৩০ সেকেন্ডের কম সময়। ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে পয়েন্ট হারানোর শঙ্কা। খুব প্রয়োজনের মুহূর্তে দলকে উদ্ধার করলেন মার্কাস র‍্যাশফোর্ড। ইংলিশ ফরোয়ার্ডের শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে উঠল রালফ রাংনিকের দল।
  • রোনালদো এই ‘কাণ্ড’ অতীতেও করেছে
    প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে তুলে নেওয়ায় মাঠেই ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিকের ওপর ক্ষোভ প্রকাশ করেন ক্রিস্তিয়ানো রোনালদো। এমন কাণ্ড পর্তুগিজ ফরোয়ার্ড অতীতেও করেছেন বলে পুরো ব্যাপারটি স্বাভাবিকভাবেই নিয়েছেন জার্মান কোচ। তার মতে, কোচ হিসেবে তার প্রতি যথেষ্ট সম্মান রয়েছে এই পর্তুগিজ তারকার।
  • রোনালদোর রাগের কারণ বুঝছেন রাংনিক
    ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে ফেরার ম্যাচে বদলির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। মাঠ ছাড়ার সময় নানা অঙ্গভঙ্গিতে, এমনকি বেঞ্চে বসেও হতাশা, ক্ষোভ প্রকাশ করেন তিনি। দলের তারকা ফরোয়ার্ডের রাগ-ক্ষোভের কারণ বুঝতে পারছেন ইউনাইটেড কোচ রালফ রাংনিক।
  • শুরুর বিবর্ণতা কাটিয়ে জয়ে ফিরল ইউনাইটেড
    ম্যাচের প্রথম ভাগে দারুণ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারল না ব্রেন্টফোর্ড। বিরতির পর দিতে হলো তার মাশুল। মলিনতা কাটিয়ে জ্বলে উঠল ম্যানচেস্টার ইউনাইটেড। তিন ফরোয়ার্ডের গোলে জয়ের পথে ফিরল রাফল রাংনিকের দল।
  • ৫ মিনিটের ঝলকে ইউনাইটেডকে রুখে দিল অ্যাস্টন ভিলা
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। দুই গোলে এগিয়ে গিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ধরে রাখতে পারল না ব্যবধান। অ্যাস্টন ভিলার জার্সিতে অভিষেকে আলো ছড়ালেন ফিলিপে কৌতিনিয়ো। পাঁচ মিনিটের ঝড়ে রালফ রাংনিকের দলকে রুখে দিল স্টিভেন জেরার্ডের দল।
  • দলের সবার মাঝে রোনালদোর মানসিকতা দেখতে চান কোচ
    দলের সাদামাটা পারফরম্যান্স ও লিগ টেবিলে নিজেদের অবস্থান নিয়ে বেজায় অসন্তুষ্ট ক্রিস্তিয়ানো রোনালদো। সম্প্রতি হতাশা প্রকাশ করার পাশাপাশি সামনের পথ চলায় সতীর্থদের ঘুরে দাঁড়াতে আহ্বান জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। দলকে উদ্বুদ্ধ করতে তার এই প্রচেষ্টা খুব ভালো লেগেছে কোচ রালফ রাংনিকের।
  • অ্যাস্টন ভিলার বিপক্ষে 'ফিরছেন' রোনালদো
    প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের আগে সুখবর পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্তিয়ানো রোনালদোকে এই ম্যাচে পাওয়ার কথা জানিয়েছেন কোচ রালফ রাংনিক।
  • ছয়-সাতে থাকতে ইউনাইটেডে আসিনি: রোনালদো
    মাঠে সময়টা মোটেও ভালো কাটছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। কঠিন এই সময়ে সতীর্থদের ঘুরে দাঁড়াতে বাড়তি তাগাদা দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা স্মরণ করিয়ে দিলেন, প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের ছয়ে-সাতে থেকে মৌসুম শেষ করার জন্য তিনি ওল্ড ট্র্যাফোর্ডে ফেরেননি।
  • অ্যাস্টন ভিলার বিপক্ষে ফিরতে আশাবাদী রোনালদো
    চোটের কারণে খেলতে পারেননি অ্যাস্টন ভিলার বিপক্ষে এফএ কাপের ম্যাচে। ফিটনেস ফিরে পেয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পরবর্তী ম্যাচ দিয়ে মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী দলটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • চোটের ঝুঁকি এড়াতে রোনালদোকে খেলাননি কোচ
    মাঠে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। সবশেষ ম্যাচেই যেমন প্রিমিয়ার লিগে পেতে হয়েছে হারের স্বাদ। এমন পরিস্থিতিতে অ্যাস্টন ভিলার বিপক্ষে এফএ কাপের ম্যাচে ইউনাইটেডের স্কোয়াডে ক্রিস্তিয়ানো রোনালদোর না থাকাটা কিছুটা চমক হয়েই এসেছিল। ম্যাচ শেষে দলটির কোচ রালফ রাংনিক জানালেন, সামান্য চোট থাকায় ঝুঁকি এড়াতে বিশ্রাম দেওয়া হয়েছিল পর্তুগিজ তারকাকে।
  • আমরা অনেক ভুল করেছি: রাংনিক
    উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে প্রায় পুরো ম্যাচেই দ্বিতীয় সেরা দল হয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এককথায় বলে দেওয়া যায়, ম্যাচ জুড়েই যেন নিজেদের খুঁজে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। দলের এমন পারফরম্যান্সে খুব হতাশ কোচ রালফ রাংনিক।
  • ৪১ বছর পর ইউনাইটেডের মাঠে উলভসের জয়
    প্রথমার্ধে ছন্নছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর সুযোগ তৈরি করল বটে, কিন্তু কাজে লাগাতে পারল না। ম্যাচ জুড়ে উজ্জীবিত ফুটবল খেলে রালফ রাংনিকের দলকে তাদের মাঠে হারিয়ে দিল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।
  • ‘ম্যানচেস্টারের খেলোয়াড়রা একদল ছিঁচকাঁদুনে’
    ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা একদমই ভালো লাগেনি গ্যারি নেভিলের। খেলোয়াড়দের কড়া সমালোচনা করেছেন প্রিমিয়ার লিগের সফলতম দলটির সাবেক এই ডিফেন্ডার। তার মতে, মাঠে নিজেদের কাজ করার চেয়ে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করায় ব্যস্ত ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, ব্রুনো ফের্নান্দেসরা।
  • নিউক্যাসলের বিপক্ষে রোনালদো-ভারানেদের খেলা পছন্দ হয়নি কোচের
    পরিষ্কার সুযোগ তৈরি কিংবা শট লক্ষ্যে রাখায় রাজত্ব করে নিউক্যাসল ইউনাইটেড। তবে বল দখলে অনেক এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। স্রেফ এতটুকুতে খুশি নন রালফ রাংনিক। অবনমন অঞ্চলে থাকা একটি দলের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো-রাফায়েল ভারানেদের খেলায় সন্তুষ্ট নন কোচ।
  • কাভানির গোলে হার এড়াল ম্যানইউ
    হারতে বসেছিল করোনাভাইরাসের ছোবল সামলে মাঠে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দ্বিতীয়ার্ধে বদলি নেমে তেমন কিছু হতে দেননি এদিনসন কাভানি। উরুগুয়ের এই এই স্ট্রাইকারের গোলে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হার এড়িয়েছে রালফ রাংনিকের দল।
  • রাংনিকের খেলার ধরনে মানিয়ে নিতে সমস‍্যা হচ্ছে না মাতিচদের
    দলে নতুন কোচ এলে তার পছন্দের খেলার ধরনের সঙ্গে খেলোয়াড়দের মানিয়ে নিতে প্রায়ই চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তবে ম্যানচেষ্টার ইউনাইটেডের নতুন কোচ রালফ রাংনিকের খেলার ধরন নিয়ে সেই অভিজ্ঞতা হচ্ছে না বলেই জানালেন দলটির মিডফিল্ডার নেমানিয়া মাতিচ।
  • ইপিএলে পাঁচ বদলির সিদ্ধান্তে ফেরার আহ্বান রাংনিকের
    ঠাসা সূচিতে এমনিতেই খেলোয়াড়দের জন্য নেই পর্যাপ্ত বিশ্রাম। ইউরোপের অন্যান্য শীর্ষ লিগের তুলনায় প্রিমিয়ার লিগের ফুটবলারের ব্যস্ততা আরও বেশি। এই পরিস্থিতি থেকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক। লিগ কর্তৃপক্ষকে পাঁচ বদলিতে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।
  • কোভিডের ছোবলে চাপ বাড়ছে প্রিমিয়ার লিগে
    ইউরোপে নতুন করে যে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে এরই মধ্যে তার বিরূপ প্রভাব পড়তে শুরু করেছে প্রিমিয়ার লিগে। একের পর এক স্থগিত হচ্ছে প্রতিযোগিতাটির ম্যাচ। সবশেষ সেই তালিকায় যুক্ত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড-ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ও লেস্টার সিটি-টটেনহ্যাম হটস্পার ম্যাচ।
  • কোভিডের ছোবলে স্থগিত রোনালদোদের ম্যাচ
    ম্যানচেস্টার ইউনাইটেডের মূল দলে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় অনিশ্চয়তা জেগেছিল ব্রেন্টফোর্ডের বিপক্ষে তাদের ম্যাচটি নিয়ে। শেষ পর্যন্ত স্থগিতই হয়ে গেল প্রিমিয়ার লিগের ম্যাচটি।
  • কোভিডের ছোবলে ম্যানইউয়ের ট্রেনিং কমপ্লেক্স বন্ধ
    টটেনহ্যাম হটস্পারের অনেক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলটির দুটি ম্যাচ এরই মধ্যে স্থগিত হয়ে গেছে। লেস্টার সিটি শিবিরেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ। এবার খারাপ খবর মিলল ম্যানচেস্টার ইউনাইটেডে। মূল দলে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় অন্তত আগামী ২৪ ঘণ্টার জন্য নিজেদের ট্রেনিং কমপ্লেক্স বন্ধ করে দিয়েছে ক্লাবটি।
  • আবার হবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র
    ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ পিএসজি। চ‍্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মুখোমুখি সময়ের সেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। কিন্তু কারিগরি সমস‍্যার জন‍্য বাতিল হয়ে গেল ড্র! নতুন করে আবার হবে ইউরোপ সেরার নকআউট পর্বের প্রতিপক্ষ নির্বাচনের এই অনুষ্ঠান।
  • নিজেদের ভুলে জয় হাতছাড়া ইউনাইটেডের
    আগের ম্যাচ থেকে একাদশে পরিবর্তন ১১টি! তবু ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুটা হলো দারুণ। কিন্তু মারাত্মক ভুল করে বসলেন ডনি ফন ডি বিক। ইয়াং বয়েজের বিপক্ষে জয় হাতছাড়া হলো ম্যানচেস্টারের দলটির।
  • রাংনিকের অভিষেকে ইউনাইটেডের স্বস্তির জয়
    ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করেও ফিনিশিংয়ে দুর্বলতা আর প্রতিপক্ষের রক্ষণের দৃঢ়তায় মিলছিল না গোল। এক মুহূর্তের দারুণ নৈপুণ্যে ব্যবধান গড়ে দিলেন ফ্রেদ। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে স্বস্তির জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ৮০০ গোলের পর রোনালদোর নজর নতুন রেকর্ডের দিকে
    ৩৬ বছর বয়সে এসেও ছুটে চলেছেন দুর্বার গতিতে। ভাঙছেন একের পর এক রেকর্ড। ৮০০ গোলের অসামান্য কীর্তি গড়ার পর ক্রিস্তিয়ানো রোনালদোর লক্ষ্য আরও উঁচুতে। ম‍্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড বললেন, ভক্তদের সমর্থন নিয়ে গড়তে চান আরও নতুন রেকর্ড।