• মেলবোর্নের মহারণে ইতিহাস গড়লেন নাদাল
    রোমাঞ্চকর, শ্বাসরুদ্ধকর ও অবিশ্বাস্য এক লড়াইয়ের সাক্ষী হলো টেনিস বিশ্ব। দানিল মেদভেদেভের প্রবল চাপ সামলে আগ্রাসী হয়ে উঠলেন রাফায়েল নাদাল। প্রথম দুই সেটে হারের পর মেলে ধরলেন অভিজ্ঞতার সব রসদ। পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াই পরতে পরতে ছড়াল উত্তেজনা। শেষ পর্যন্ত রুশ তারকার ‘প্রথমের’ স্বপ্ন গুঁড়িয়ে নতুন ইতিহাস লিখলেন নাদাল।
  • দুর্দান্ত জয়ে সেমি-ফাইনালে সিৎসিপাস
    অস্ট্রেলিয়ান ওপেনের সেমি-ফাইনালে ওঠা যেন নিয়মিত ঘটনা বানিয়ে ফেলেছেন স্তেফানোস সিৎসিপাস। ইতালির ইয়ানিক জিনারকে সরাসরি সেটে হারিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের শেষ চারে তৃতীয়বারের মতো জায়গা করে নিয়েছেন এই গ্রিক।
  • জোকোভিচের স্বপ্ন ভেঙে মেদভেদেভের প্রথম
    ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যামে নজর রেখে এগিয়ে চলা নোভাক জোকোভিচ ফাইনালের মঞ্চে খেই হারালেন। দেখা মিলল না তার সেই হার না মানা মানসিকতার। কোর্টের অন্য প্রান্তে দানিল মেদভেদেভ নিজের সেরাটা মেলে ধরার জন্য বেছে নিলেন এই দিনটিকেই। ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের স্বাদ পেলেন তিনি ইতিহাস গড়ার খুব কাছাকাছি থাকা প্রতিপক্ষকে স্রেফ গুঁড়িয়ে দিয়ে।
  • ইতিহাস গড়ার এক জয় দূরে জোকোভিচ
    আগের তিন রাউন্ডের মতো এবারও হেরে বসলেন প্রথম সেট। একইভাবে ঘুরেও দাঁড়ালেন, ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যামের খুব কাছে পৌঁছে গেলেন নোভাক জোকোভিচ। পাঁচ সেটের লড়াইয়ে জার্মানির আলেক্সান্ডার জেভেরেভকে হারিয়ে ইউএস ওপেনের ফাইনালে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়।
  • টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন মেদভেদেভ
    দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিমকে হারিয়ে এটিপি ফাইনালসের শিরোপা জিতেছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। ক্যারিয়ারে এটি তার সবচেয়ে বড় শিরোপা।
  • মেদভেদেভের বিদায়, দ্বিতীয় রাউন্ড নাদাল
    ফরাসি ওপেনে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন আসরের ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক টিম। তবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন কিছুদিন আগে ইউএস ওপেনের ফাইনালে খেলা দানিল মেদভেদেভ।