• ‘পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাই আমার বড় স্বপ্ন’
    চলতি দলবদলের মৌসুমেই নাকি ক্লাব ছাড়ার ইচ্ছা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে-গণমাধ্যমে এমন খবর আসলেও ফরাসি ফরোয়ার্ডের কথায় তার সত্যতা মিলল না। এই ব্যাপারে সরাসরি কিছু না বললেও ক্লাবে থেকে যাওয়ার আভাস দিলেন তিনি।
  • পিএসজিতে নতুন চ্যালেঞ্জের খোঁজে রামোস
    ১৬ বছরের লম্বা ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের প্রতীক হয়ে গিয়েছিলেন সের্হিও রামাস। রিয়ালের ঐতিহ্যবাহী সাদা জার্সি ছাড়া রামোসকে অন্য জার্সিতে দেখাটা সমর্থকদের ভাবনাতেও ছিল না। বেশ নাটকীয়তার পর সম্প্রতি স্প্যানিশ ক্লাবের সাথে সম্পর্কের ইতি টানেন রামোস। যোগ দেন ফরাসি ক্লাব পিএজিতে। ফরাসি ক্লাবে গিয়ে এই ডিফেন্ডার ফিরে তাকালেন ফেলে আসা দিনের দিকে।
  • এমবাপেকে মাথা উঁচু রাখার পরামর্শ পেলের
    নষ্ট করেছেন অনেক সুযোগ, পরে ব্যর্থ হয়েছেন টাইব্রেকারে গোল করতে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে ফ্রান্সের বিদায়ে অনেকেই দায় দেখছেন কিলিয়ান এমবাপের। সমালোচনার মুখে থাকা এই তরুণের মনের অবস্থা বুঝতে পারছেন পেলে। ভেঙে না পড়ে ফরাসি ফরোয়ার্ডকে মাথা উঁচু রেখে নতুনভাবে পথ চলার পরামর্শ দিয়েছেন ফুটবল কিংবদন্তি।
  • দুঃখপ্রকাশ করে এমবাপে বললেন, ‘ঘুমানো কঠিন হবে’
    সাফল্যে মোড়া ফুটবল ক্যারিয়ারে এবার সঙ্গী হলো বড় ব্যর্থতার বোঝা। টাইব্রেকারে ব্যর্থতার পর কিলিয়ান এমবাপে নিজের হতাশার কথা জানালেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিয়তি মেনে নিয়ে ফরাসি ফরোয়ার্ড দুঃখপ্রকাশ করলেন সমর্থকদের কাছে।
  • ‘এমবাপের ওপর কারও ক্ষোভ নেই’
    চার ম্যাচে গোল নেই একটিও, বরং শেষ ষোলোয় টাইব্রেকারে গোল করতে না পেরে দলের বিদায়ের কারণ। ২২ বছর বয়সেই অনেক সাফল্যে রঙিন কিলিয়ান এমবাপে এবার দেখলেন উল্টো ছবি। এই দুঃসময়ে অবশ্য কোচকে পাশে পাচ্ছেন তিনি। ফ্রান্স কোচ দিদিয়ে দেশমের বিশ্বাস, এই বিপর্যয় থেকে শিখবেন এমবাপে ও গোটা দলই।
  • পিএসজি প্রেসিডেন্টকে এমবাপের জবাব
    নতুন খেলোয়াড় দলে টানার বিষয়ে কিলিয়ান এমবাপে সিদ্ধান্ত নিতে পারে না-পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির এমন মন্তব্যের জবাব দিয়েছেন ফরাসি তারকা। কখনোই কোনো খেলোয়াড় কেনার জন্য ক্লাবের কাউকে অনুরোধ করেননি বলে জানিয়েছেন তিনি।
  • পিএসজি ছাড়ার আভাস দিলেন এমবাপে
    দিন কয়েক আগে পিএসজি সভাপতি যে কিলিয়ান এমবাপেকে ধরে রাখার নিশ্চয়তা দিয়েছিলেন, তা সত্যি নাও হতে পারে। অন্তত ফরাসি এই ফরোয়ার্ডের কথায় তাই মনে হচ্ছে। একই সঙ্গে এমবাপে জানালেন, বর্তমান ক্লাবকে কোনোরকম ধোঁকা দিবেন না তিনি।
  • ইউরোয় সোনার জুতা কে পাবেন?
    দুয়ারে কড়া নাড়ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় নামবে ২৪ দল। এক মাসের লড়াই শেষে কার ঘরে যাবে শিরোপা, এই প্রশ্নের বাইরে আরও একটি বড় কৌতূহল-কে জিতবেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার?
  • এমবাপে কোথাও যাবে না: পিএসজি সভাপতি
    চুক্তির মেয়াদ মোটে আর এক বছর বাকি। গণমাধ্যমের খবর, পিএসজি ছাড়তে চাইছেন কিলিয়ান এমবাপে। তাই ক্লাব নতুন প্রস্তাব দিলেও রাজি নন তিনি। তবে এসব ‘ভিত্তিহীন’ খবর উড়িয়ে ফরাসি ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি জানালেন, ফরাসি তারকা যে থাকছেন এ ব্যাপারে তিনি নিশ্চিত।
  • ‘মেসি-রোনালদোর চেয়ে ভালো দাবি নির্বোধের মতো’
    সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজেকে তুলনা করেন না কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ড মনে করেন, এতো লম্বা সময় ধরে শীর্ষ পর্যায়ে রাজত্ব করা দুই ফুটবলারের চেয়ে নিজেকে ভালো দাবি করা হবে নির্বুদ্ধিতা।
  • বেনজেমার ফেরার ম্যাচে জিতল ফ্রান্স
    মিস করেছেন পেনাল্টি। শট লেগেছে পোস্টে। গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন দারুণ হেড। অন্য কোনো দিন হয়তো হ্যাটট্রিকই হয়ে যেত, কিন্তু প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স।
  • ‘রিয়ালের খেলোয়াড় হওয়ার সব গুণ এমবাপের আছে’
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরে। তরুণ ফরাসি তারকাকে মাদ্রিদের দলটি স্বাগত জানাতে প্রস্তুত বলে জানালেন তার জাতীয় দল সতীর্থ ও রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। ইউরোপের সফলতম ক্লাবটিতে খেলার সব গুণই এমবাপের মধ্যে আছে বলে মনে করেন তিনি।
  • মুকুট হারাল পিএসজি
    শিরোপা-ভাগ্য হাতে না থাকায় পিএসজির সম্ভাবনা এমনিতেও তেমন জোরালো ছিল না। হয়েছেও তাই। নিজেদের ম্যাচে জিতে শিরোপা ঘরে তুলেছে লিল। ব্রেস্তের বিপক্ষে জিতেও তাই লিগ ওয়ানে রানার্সআপ পিএসজি।
  • বেনজেমার সঙ্গে জুটি গড়তে মুখিয়ে এমবাপে
    প্রায় ছয় বছর পর ফ্রান্স দলে ফেরা করিম বেনজেমাকে সতীর্থ হিসেবে পেয়ে খুশি কিলিয়ান এমবাপে। জানালেন, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন তিনি।
  • এমবাপের নৈপুণ্যে ফরাসি কাপ পিএসজির
    ফাইনালে ব্যবধান গড়ে দিলেন কিলিয়ান এমবাপে। গোল করলেন ও করালেন। তার নৈপুণ্যে মোনাকোকে হারিয়ে ফরাসি কাপের শিরোপা ধরে রাখল প্রতিযোগিতার সফলতম দল পিএসজি। 
  • টাইব্রেকারে জিতে ফাইনালে পিএসজি
    কিলিয়ান এমবাপের নৈপুণ্যে দুইবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না পিএসজি। লড়াকু ফুটবলে মোঁপেলিয়ে ম্যাচ নিয়ে গেল টাইব্রেকারে। সেখানে শেষ হাসি অবশ্য মাওরিসিও পচেত্তিনোর দলের।
  • সিটির বিপক্ষে এমবাপেকে ‘পাচ্ছে’ পিএসজি
    মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে পিএসজি সমর্থকদেরকে একটু স্বস্তির খবর দিলেন মাউরিসিও পচেত্তিনো। চোটের কারণে সবশেষ ম্যাচ না খেলা কিলিয়ান এমবাপে ফিরেছেন দলে। সবকিছু ঠিকঠাক থাকলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এই তারকা ফরোয়ার্ড খেলতে পারেন বলে জানালেন পিএসজি কোচ।
  • সিটির বিপক্ষে ফিরতি লেগে অনিশ্চিত এমবাপে
    পায়ের পেশিতে চোট পাওয়ায় কিলিয়ান এমবাপেকে লিগ ওয়ানে লঁসের বিপক্ষে ম্যাচে পাচ্ছে না পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ফিরতি লেগেও তারকা এই ফুটবলারের খেলা নিয়ে জেগেছে অনিশ্চয়তা।
  • নেইমাররা প্রতিপক্ষ কোচের ঘুম কেড়ে নিতে পারে: গুয়ার্দিওলা
    চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মতো দলকে তাদেরই মাঠে একাই গুঁড়িয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে। সঙ্গে আছেন নেইমারের মতো পরীক্ষিত সেনা। তাদের সমন্বয়ে গড়া পিএসজির বিধ্বংসী আক্রমণভাগ উড়িয়ে দিতে পারে যেকোনো রক্ষণ-কথাটি যেন মনেপ্রাণে বিশ্বাস করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ইংল্যান্ড, স্পেনের ফুটবল নিয়ে এমবাপের আগ্রহ
    কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন চলছেই। অনেকের ধারণা, আগামী মৌসুমেই রিয়াল মাদ্রিদে যোগ দেবেন তিনি। মাঝে মধ্যে শোনা যায় কিছু ইংলিশ ক্লাবের নামও। এসবের মধ্যে পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো নিজেই জানালেন, তার কাছে ইংল্যান্ড, স্পেনসহ কয়েকটি দেশের ফুটবল সম্পর্কে জানতে চান ফরাসি এই ফরোয়ার্ড।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষে ফিরল পিএসজি
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে মেসকে হারিয়েছে পিএসজি। উঠে এসেছে লিগ টেবিলের শীর্ষে।
  • শেষের রোমাঞ্চকর লড়াইয়ে নায়ক এমবাপে
    ম্যাচের শেষে গিয়ে উত্তেজনার পারদ যেন তুঙ্গে উঠল। পিছিয়ে পড়ে দারুণভাবে ঘুরে দাঁড়াল পিএসজি। হাল ছাড়ল না সাঁত এতিয়েনও। পাঁচ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ পর্যন্ত পিএসজি পেল ঘরের মাঠে কাঙ্ক্ষিত জয়ের দেখা।
  • এমবাপেকে ধরে রাখতে লড়বেন পিএসজি কোচ
    দিন যত গড়াচ্ছে ততই উচ্চকিত হচ্ছে পিএসজি তারকা কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন। তবে তাকে ধরে রাখতে মরিয়া প্যারিসের দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। ফরাসি ফরোয়ার্ডকে ক্লাবে রাখতে সর্বোচ্চ প্রচেষ্টার আশ্বাস দিলেন তিনি।
  • এমবাপে আমাকে ‘ফরাসি হতে’ শিখিয়েছে: নেইমার
    প্যারিসে ফরাসি জীবনযাত্রার সঙ্গে মানিয়ে নিতে সতীর্থ কিলিয়ান এমবাপে যে সাহায্য করেছেন, তার জন্য ধন্যবাদ জানালেন নেইমার। ফরাসি তরুণ ফরোয়ার্ডকে পিএসজির ‘গোল্ডেন বয়’ হিসেবে দেখেন ব্রাজিলিয়ান তারকা।
  • এমবাপে একদিন ব্যালন ডি’র জিতবে: ফ্লিক
    চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষের তারকা ফুটবলারের প্রশংসা করলেন বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক। তার বিশ্বাস, পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে একদিন ব্যালন ডি’অর জিতবেন।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির বড় জয়
    দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে জ্বলে উঠলেন আবার। গোল করলেন ও করালেন। ফরাসি ফরোয়ার্ডের নৈপুণ্যে স্ত্রাসবুরকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি।
  • নয়ারের বিপক্ষে লড়াই উপভোগ করেছেন এমবাপে
    আগের দেখায় মানুয়েল নয়ারকে পরাস্ত করতে পারেননি কিলিয়ান এমবাপে। পেরেছেন এবার, করেছেন জোড়া গোল। বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির জয়ের নায়ক জানালেন, নয়ারের বিপক্ষে লড়াই উপভোগ করেছেন তিনি। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে হারাল পিএসজি
    সাত মাস আগে যাদের বিপক্ষে হেরে স্বপ্ন ভেঙেছিল, সেই বায়ার্ন মিউনিখকে পেয়ে জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। দুই তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে জার্মান দলটিকে তাদের মাঠেই হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল পিএসজি।
  • মেসি-রোনালদোর চেয়েও নিজেকে সেরা ভাবেন এমবাপে
    মাঠে আত্মবিশ্বাসে কোনো রকম ঘাটতি রাখতে চান না কিলিয়ান এমবাপে। তাইতো সবসময় নিজেকে সবার সেরা ভাবেন তিনি। এমনকি নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়েও এগিয়ে রাখেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি
    ঘরের মাঠে হারের হতাশা পেছনে ফেলে লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। লিওঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • বার্সাকে বিদায় করে শেষ আটে পিএসজি
    জাল অক্ষত রেখে করতে হবে চার গোল-ম্যাচপূর্ব প্রায় অসম্ভব সমীকরণটা আরও কঠিন হয়ে পড়ে কিলিয়ান এমবাপের সফল স্পট কিকে। সুযোগ নষ্টের ভিড়ে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি; তবে তা শুধু ব্যবধানই কমায়। বার্সেলোনাকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • এমবাপের জোড়া গোলে জয়ে ফিরল পিএসজি
    হারের হতাশা পেছনে ফেলে এক ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। দিজোঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • হারের দায় এমবাপের নয়: পচেত্তিনো
    চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে দুর্দান্ত খেলা পিএসজির আক্রমণভাগকে খুঁজে পাওয়া যায়নি মোনাকোর বিপক্ষে। এজন্য আঙ্গুল উঠছে আক্রমণভাগকে নেতৃত্ব দেওয়া কিলিয়ান এমবাপের দিকে; এদিন যিনি ছিলেন নিজের ছায়া হয়ে। তবে তারকা এই ফরোয়ার্ডকে আগলে হারের দায় নিজের কাঁধে নিলেন কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • জিদানের চোখে এমবাপে-হলান্ড
    বর্তমানে অসাধারণ, ভবিষ্যতও দারুণ। কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে এভাবেই দেখছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের চোখে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতোই বিশ্বমানের ফুটবলার সময়ের আলোচিত এই দুই তরুণ ফরোয়ার্ড।
  • ‘এমবাপের অনিশ্চিত ভবিষ্যতের সমাধান শিগগিরই’
    কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার গুঞ্জন অনেক দিনের। চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখনও তেমন কোনো অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ফরাসি এই ফরোয়ার্ডও ভাবছেন ভবিষ্যৎ নিয়ে। সব মিলিয়ে, আগামীতে পিএসজিতে তার থাকা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে সমাধান শিগগিরই হবে বলে জানালেন দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • এমবাপের হ্যাটট্রিকের অনুপ্রেরণায় হলান্ডের জোড়া গোল!
    আগের দিন দেখলেন কিলিয়ান এমবাপে বার্সেলোনাকে গুঁড়িয়ে দিল। পরের দিন সেভিয়ার বিপক্ষে আলো ছড়ালেন নিজে। কিভাবে সম্ভব হলো? আর্লিং হলান্ডই জানালেন, সেভিয়ার মাঠে নিজেকে মেলে ধরার অনুপ্রেরণা আসলে পেয়েছিলেন এমবাপের নৈপুণ্য দেখে।
  • কাম্প নউয়ে জিতবে পিএসজি, জানতেন এমবাপে!
    দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় ম্যাচের আগে কোনো পক্ষই ছিল না নিশ্চিত ফেভারিট। চোটের আঘাতে দলের সেরা তারকা ছিটকে যাওয়ায় হয়তো কিছুটা হলেও পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে আত্মবিশ্বাসে ভরপুর কিলিয়ান এমবাপে নাকি বার্সেলোনার মাঠে জয়ের ব্যাপারে নিশ্চিত ছিলেন, বললেন ফরাসি চ্যাম্পিয়নদের কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • ‘মেসি-রোনালদোর পর্যায়ে যাবে এমবাপে’
    সামর্থ্যের প্রমান টিনএজ বয়স থেকেই দিয়ে আসছেন কিলিয়ান এমবাপে। এবার চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্সের পর প্রশংসার জোয়ারে ভাসছেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড। জাতীয় দলের সতীর্থ অঁতোয়ান গ্রিজমানের মতে, এমবাপে একদিন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে যাবে।
  • বার্সাকে কঠিন বাস্তবতা বুঝিয়েছে পিএসজি: কুমান
    শক্তির ঘাটতি আছে, বড় মঞ্চের জন্য প্রস্তুত নয় দল-সাম্প্রতিক সময়ে নিজেদের নিয়ে বারবার এমন কথা বলেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। পিএসজির বিপক্ষে তাদের সেই দুরাবস্থাই ফুটে উঠেছে। কুমানও তাই একবাক্যে মেনে নিলেন, তাদের বর্তমান অবস্থা কি, সেটাই যেন দেখিয়ে দিল ফরাসি চ্যাম্পিয়নরা।
  • এমবাপের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে দিল পিএসজি
    চার বছর আগে এই আঙিনায় হয়েছিল ভরাডুবি। এবারও প্রথমে গোল হজম করে বসল তারা। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল পিএসজি। কিলিয়ান এমবাপের অসাধারণ হ্যাটট্রিকে বার্সেলোনাকে তাদেরই মাঠে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল প্যারিসের দলটি।
  • ‘এটা মেসি-এমবাপের লড়াই নয়’
    নেইমারের অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা-পিএসজি ম্যাচকে কেউ কেউ দেখছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপের লড়াই হিসেবে। রোনাল্ড কুমান অবশ্য তেমনটা মনে করেন না। বিষয়টিকে এভাবে না দেখে তাদের খেলা সবাইকে উপভোগ করার পরামর্শ দিলেন বার্সেলোনা কোচ।
  • এমবাপে-ইকার্দির গোলে পিএসজির জয়
    শুরুতেই প্রতি-আক্রমণ থেকে দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করলেন মাউরো ইকার্দি। অলিম্পিক মার্সেইয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি।
  • দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    দলকে এগিয়ে নেওয়ার পর পাবলো সারাবিয়ার গোলে অবদান রাখলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ালেন কিলিয়ান এমবাপে। তলানির দল নিমকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি।
  • পিএসজির প্রকল্প নেইমারকে ঘিরে: এমবাপে
    পিএসজির আক্রমণের প্রাণ নেইমার-কিলিয়ান এমবাপে জুটি। তবে নিজের চেয়ে ব্রাজিলিয়ান তারকাকেই এগিয়ে রাখছেন এমবাপে। ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডের উপলব্ধি, পিএসজির প্রকল্প নেইমারকে ঘিরে। 
  • এমবাপেও পিএসজিতে থাকুক, চান নেইমার
    পরিস্থিতি অনেক বদলে গেছে, দল-বদলের ভাবনা থেকে সরে পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা চান, প্যারিসের দলটিতে থেকে যাক কিলিয়ান এমবাপেও। 
  • পিএসজিতে থাকবেন কি-না, ভাবছেন এমবাপে
    পিএসজি ছাড়তে পারেন কিলিয়ান এমবাপে-অনেক দিনের পুরনো গুঞ্জনটি সাম্প্রতিক সময়ে নতুন মাত্রা পেয়েছে। ক্লাবের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখন পর্যন্ত তেমন অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ফরাসি ফরোয়ার্ডও বিষয়টি নিয়ে আছেন ভাবনায়। তবে একটা বিষয় পরিষ্কার করে জানিয়ে দিলেন তিনি, নতুন চুক্তি করলে থাকবেন অনেক দিন।
  • ৩ মিনিটের ৩ গোলে পিএসজির বড় জয়
    প্রথমার্ধে অসংখ্য সুযোগ নষ্টের মাঝে একবার জালের দেখা পাওয়া পিএসজি বিরতির পর যেন গোল উৎসবে মাতল। বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা মোঁপেলিয়েকে উড়িয়ে লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল প্যারিসের দলটি।
  • নেইমার-এমবাপেকে থাকতে অনুরোধ করবে না পিএসজি
    ক্লাবের সঙ্গে নেইমার ও কিলিয়ান এমবাপের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখন পর্যন্ত তেমন অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো অবশ্য সাফ জানিয়ে দিলেন, দুই তারকাকে ধরে রাখতে চান তারা; তবে সেজন্য অনুরোধ করা হবে না।
  • এমবাপের উন্নতি প্রয়োজন: পচেত্তিনো
    সাঁত এতিয়েনের বিপক্ষে কিলিয়ান এমবাপের পারফরম্যান্সে সন্তুষ্ট মাওরিসিও পচেত্তিনো। তবে ফরাসি ফরোয়ার্ডকে আরও উন্নতির তাগিদ দিলেন পিএসজির নতুন কোচ।
  • ১২ মিনিটের ৩ গোলে পিএসজির বড় জয়
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা পিএসজি বড়দিনের ছুটির আগে দুর্দান্ত এক জয় পেয়েছে। ম্যাচজুড়ে দাপুটে ফুটবল খেলে স্ত্রাসবুরকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল।
  • লরিয়ঁকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি
    ধারাবাহিকতা খুঁজে ফেরা পিএসজিকে পথ দেখালেন রাফিনিয়া। নেইমারের অনুপস্থিতিতে আলো ছড়ালেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে ও মোইজে কিন। লরিয়ঁকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল ফরাসি চ্যাম্পিয়নরা।
  • পিএসজি ছাড়ার ‘ভাবনা নেই’ নেইমারের
    বছর খানেক আগে নিজেই জানিয়েছিলেন পিএসজি ছাড়ার বাসনা। তবে সেখান থেকে যে সরে এসেছেন, তা নেইমারের এখনকার কথাতেই স্পষ্ট। বললেন, ক্লাবে খুব সুখে আছেন তিনি। প্যারিস ছাড়ার কোনো ভাবনা তার নেই বলেও জানালেন ব্রাজিলিয়ান তারকা।
  • ‘বড় হৃদয়ের’ নেইমারে মুগ্ধ পিএসজি কোচ
    নিজের নামের পাশে তখন দুই গোল। এমন সময়ে নেইমার নিজেই আদায় করে নিলেন পেনাল্টি। কিন্তু হ্যাটট্রিকের সুযোগ না নিয়ে স্পট কিক নিতে দিলেন চ্যাম্পিয়ন্স লিগে গোল খরায় থাকা কিলিয়ান এমবাপেকে। সতীর্থের প্রতি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন নিঃস্বার্থ ভালোবাসা দেখে পিএসজির কোচ টমাস টুখেল বলছেন, নেইমারের হৃদয় অনেক বড়।
  • নেইমারের হ্যাটট্রিকে গ্রুপ সেরা পিএসজি
    আগের ম্যাচের ছন্দ ধরে রেখে দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে হ্যাট্রট্রিক করলেন নেইমার। বিরল খরা কাটিয়ে জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। দুই তারকার নৈপুণ্যে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিল পিএসজি। 
  • ৩ গোলের কথাও ভাবিনি: সেঞ্চুরির পর এমবাপে
    মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাড়ছিল অপেক্ষা। তিন ম্যাচ পর অবশেষে মিলল জালের দেখা। পিএসজির হয়ে গোলের সেঞ্চুরি পূরণের পর কিলিয়ান এমবাপে শোনালেন অদ্ভূত এক কথা। দলটিতে যোগ দেওয়ার সময় নাকি তিন গোলের কথাও ভাবেননি তিনি!
  • কিন-এমবাপের গোলে জয়ে ফিরল পিএসজি
    দুই ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের স্বাদ পেয়েছে পিএসজি। মোঁপেলিয়ের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়লেও শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • নেইমার-এমবাপের গোল খরা কাটার আশায় কোচ
    চোট আর করোনাভাইরাসের জন্য প্রথম পছন্দের একাদশ কমই খেলাতে পারছেন টমাস টুখেল। তারওপর চ্যাম্পিয়ন্স লিগে গোল খরায় ভুগছেন দলের সবচেয়ে বড় দুই ভরসা নেইমার ও কিলিয়ান এমবাপে। এর প্রভাবও পড়েছে; ইউরোপ সেরার মঞ্চে টিকে থাকতে সংগ্রাম করতে হচ্ছে ফরাসি চ্যাম্পিয়নদের। কোচ টুখেলের আশা, দলকে কক্ষপথে ফেরাতে আসছে ম্যাচেই গোল পাবেন নেইমার ও এমবাপে।
  • প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে হারাল মোনাকো
    দুই অর্ধে যেন খেলল দুই দল। প্রথমার্ধে অসংখ্য সুযোগ তৈরি করল পিএসজি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে এগিয়ে থেকে গেল বিরতিতে। দ্বিতীয়ার্ধে জবাব দিল মোনাকো। প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে হারিয়ে দিল ফরাসি চ্যাম্পিয়নদের।
  • সুইডেনের বিপক্ষে ফিরছেন এমবাপে
    পায়ের চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে। নিজেদের পরের ম্যাচে সুইডেনের বিপক্ষে তারকা এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ফ্রান্স কোচ দিদিয়ে দেশম।
  • এমবাপেকেও হারাল পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে দলের আরেক তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকেও পাচ্ছে না পিএসজি। পায়ের মাংশপেশিতে চোট পেয়ে ছিটকে গেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির জয়
    চোট নিয়ে ছিটকে যাওয়া নেইমারের অভাব সেভাবে অনুভব করতে দিলেন না কিলিয়ান এমবাপে। ফরাসি তারকা গোল করলেন, করালেন। নঁতকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রাখল পিএসজি।
  • কিন-এমবাপের গোলে জয়রথে পিএসজি
    মাঝে চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা হয়েছে হতাশাজনক। তবে লিগ ওয়ানে ঠিকই জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। দিজোঁর বিপক্ষে ম্যাচের শুরু থেকে শেষ, আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    শুরুতেই দশজনের দলে পরিণত হওয়া নিমকে একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে কোণঠাসা করে রাখে পিএসজি। তবে অসাধারণ সব সেভে অনেকটা সময় উত্তেজনা জিইয়ে রাখেন গোলরক্ষক বাতিস্ত রেনেত। শেষ পর্যন্ত অবশ্য লিগ চ্যাম্পিয়নদের বড় জয় আটকাতে পারেনি তারা। কিলিয়ান এমবাপের জোড়া গোলে নিমকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। 
  • গ্রিজমান-এমবাপের গোলে ফ্রান্সের জয়
    গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের লড়াইয়ে আবার জিতল ফ্রান্স। ঘরের মাঠে দারুণ লড়াই করল ক্রোয়েশিয়া। কিন্তু ভাগ্য বদল করতে পারল না। উয়েফা নেশন্স লিগে তাদের হারিয়ে জয়ে ফিরল দিদিয়ে দেশমের দল।
  • ইউক্রেনের জালে ফ্রান্সের ৭ গোল
    জাতীয় দলে শুরুর একাদশে প্রথম সুযোগ পেয়েই দুর্দান্ত এক গোল করলেন এদুয়ার্দো কামাভিঙ্গা। জোড়া গোলে শততম ম্যাচ রাঙালেন অলিভিয়ে জিরুদ। জালের দেখা পেলেন আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে-অঁতোয়ান গ্রিজমানও। আক্রমণাত্মক ফুটবলে ইউক্রেনকে গুঁড়িয়ে নেশন্স লিগে মাঠে নামার প্রস্তুতি সারল ফ্রান্স।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়
    প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া পিএসজি বিরতির পর জালের দেখা পেল আরও চারবার। দাপুটে ফুটবলে অঁজিকে উড়িয়ে দিল টমাস টুখেলের দল।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির দারুণ জয়
    নতুন মৌসুমে অবশেষে চেনা রূপে দেখা গেল পিএসজিকে। কোভিড-১৯ থেকে সেরে উঠে প্রথম খেলতে নেমে গোল করলেন ও করালেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী তারকার দারুণ পারফরম্যান্সে নিসকে হারিয়েছে লিগ ওয়ানের শিরোপাধারীরা।
  • চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের লড়াইয়ে লেভানদোভস্কি-নেইমার-এমবাপে
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি, পিএসজির নেইমার ও কিলিয়ান এমবাপে। নেই সময়ের সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো।
  • আবারও সবচেয়ে বেশি আয় করা ফুটবলার মেসি
    ফোর্বস সাময়িকীর করা এ বছরেরও সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকায় ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে আছেন লিওনেল মেসি।
  • করোনাভাইরাসে আক্রান্ত এমবাপে
    কোভিড-১৯ পজিটিভ হয়েছেন কিলিয়ান এমবাপে। তাই স্বাভাবিকভাবেই উয়েফা নেশন্স লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারবেন না ফ্রান্সের এই ফরোয়ার্ড।
  • এমবাপের গোলে জয়ে শুরু ফ্রান্সের
    উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে ফ্রান্স। কিলিয়ান এমবাপের গোলে সুইডেনকে হারিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • বিবর্ণ নেইমার-এমবাপের পাশে পিএসজি কোচ
    অধরা স্বপ্ন পূরণে তাদের দিকে তাকিয়ে ছিল দল। কিন্তু খুব প্রয়োজনের সময়ে জ্বলে উঠতে পারেননি তারা। একাধিক সুযোগ পেয়েও পাননি জালের দেখা। তবে, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারের জন্য নেইমার ও কিলিয়ান এমবাপেকে দোষারোপ করতে রাজি নন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ইতিহাস গড়তে প্রস্তুত এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য নিয়ে তিন বছর আগে যোগ দিয়েছিলেন পিএসজিতে। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে এসেছে সুযোগ। ইউরোপ সেরার মুকুট জিতে নতুন করে ইতিহাস লিখতে চান কিলিয়ান এমবাপে।
  • কৌশলে অনড় না বদল, দ্বিধায় ফ্লিক
    আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দাও-এই মন্ত্রে অদম্য হয়ে উঠেছে বায়ার্ন মিউনিখ। ‘অফেন্স ইজ দ্য বেস্ট ডিফেন্স’, ক্রীড়া জগতের চিরাচরিত প্রবাদটাও তাদের খেলায় নতুন করে কার্যকর প্রমাণিত হয়েছে। তবে, অতি আক্রমণাত্মক হতে গিয়ে বারবার রক্ষণ হয়ে পড়েছে উন্মুক্ত। পিএসজির তারকাসমৃদ্ধ আক্রমণভাগের বিপক্ষে যা ডেকে আনতে পারে বিপদ। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে তাই ভাবনায় কোচ হান্স ফ্লিক; নেইমার-এমবাপেদের মতো গতিময় আক্রমণভাগের বিপক্ষে অনড় থাকবেন পুরনো কৌশলে নাকি ঘর সামলানোয় শক্তি বাড়াবেন?
  • চ্যাম্পিয়ন্স লিগ: রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষায় লিসবন
    নানা বাঁক পেরিয়ে শেষের দুয়ারে দাঁড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ। ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও পিএসজি। এক দলের সামনে ইউরোপ সেরার মঞ্চে নিজেদের ষষ্ঠ শিরোপা উঁচিয়ে ধরার হাতছানি, আরেক দলের সামনে প্রথম।
  • বিশ্বকাপের অনুভূতি হচ্ছে এমবাপের
    ক্লাবের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, লাইপজিগের বিপক্ষে জয়ের পর পিএসজির খেলোয়াড়দের উদযাপন ছিল তাই বাঁধনহারা। দলের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে জানালেন, বিশ্বকাপের মতো অনুভূতি হচ্ছে তার।
  • সেমি-ফাইনালে শুরুর একাদশে ফিরতে পারেন এমবাপে
    আগের ম্যাচে বদলি নেমে আক্রমণে ধার বাড়ানো কিলিয়ান এমবাপে সেমি-ফাইনালে খেলতে পারেন শুরু ‌থেকে। ‌‌লাইপজিগের বিপক্ষে ফরাসি ফরোয়ার্ডের প্রথম থেকেই মাঠে থাকার আভাস দিয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল।     
  • ‘নেইমার-এমবাপে কখনও পিএসজি ছাড়বে না’
    ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ফরাসি বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে গুঞ্জনের শেষ নেই। তবে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার কখনও পিএসজি ছেড়ে যাবে না বলে বিশ্বাস ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফির।
  • আতালান্তার বিপক্ষে খেলতে পারেন এমবাপে
    গোড়ালির চোট কাটিয়ে ওঠা কিলিয়ান এমবাপের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে খেলার সম্ভাবনা বেড়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের দ্বিতীয়ার্ধে ফরাসি ফরোয়ার্ডকে পাওয়ার আশা করছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • আতালান্তার বিপক্ষে এমবাপেকে পাওয়ার আশায় পিএসজি
    গোড়ালির চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন কিলিয়ান এমবাপে। তবে ম্যাচ খেলার মতো এখনও পুরোপুরি ফিট হয়ে ওঠেননি তিনি। তবুও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে এই তারকা ফরোয়ার্ডকে পাওয়ার আশায় আছে পিএসজি।
  • চ্যাম্পিয়ন্স লিগে এমবাপেকে পাচ্ছে না পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে কিলিয়ান এমবাপেকে পাচ্ছে না পিএসজি। গোড়ালির চোটের কারণে তিন সপ্তাহের মতো দলের বাইরে থাকবেন এই তারকা ফরোয়ার্ড।
  • এমবাপের জন্য ব্যথিত আতালান্তা কোচ
    চোট পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে কিলিয়ান এমবাপের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। পিএসজির অন্যতম সেরা তারকা খেলতে না পারলে প্রতিপক্ষের জন্য সুবিধাই হওয়ার কথা। তবে বিষয়টিকে এভাবে দেখছেন না আতালান্তা কোচ জান পিয়েরো গাসপেরিনি। ফরাসি ফরোয়ার্ডের চোটের খবরে বরং খারাপই লাগছে এই ইতালিয়ানের।
  • এমবাপেকে নিয়ে ‘দুঃশ্চিন্তায়’ পিএসজি
    ফরাসি কাপ জয়ের ম্যাচে বড় এক দুঃশ্চিন্তা সঙ্গী হয়েছে পিএসজির। ম্যাচের প্রথমার্ধে চোট পেয়ে উঠে যাওয়া কিলিয়ান এমবাপেকে মৌসুমের বাকি সময়ে পাওয়া নিয়ে শঙ্কায় আছেন দলটির কোচ টমাস টুখেল ও ডিফেন্ডার মার্কিনিয়োস।
  • পিএসজিতেই থাকছেন এমবাপে
    কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে গুঞ্জনের শেষ নেই। তবে ফরাসি এই তরুণ ফরোয়ার্ড নিজেই জানিয়ে দিলেন, ‘যা কিছুই হোক না কেন’, পরবর্তী মৌসুমে পিএসজিতেই থাকবেন তিনি।
  • ‘দর্শকভরা’ মাঠে ফিরলেন নেইমাররা
    প্রায় চার মাস পর ইউরোপীয় ফুটবলের শীর্ষ পাঁচ লিগের কোনো দেশে মাঠে দেখা গেল দর্শক। কোভিড-১৯ আতঙ্কের মাঝেই হাজারো দর্শক-সমর্থকদের উপস্থিতিতে মাঠে ফিরল নেইমার-কিলিয়ান এমবাপেদের দল পিএসজি।
  • এমবাপেকে দেখলে নিজের কথা মনে পড়ে রোনালদোর
    কিলিয়ান এমবাপের প্রতি মুগ্ধতার শেষ নেই রোনালদোর। ফরাসি তরুণ ফরোয়ার্ডের খেলা দেখলেই নাকি নিজের খেলোয়াড়ি জীবনের কথা মনে পড়ে যায় ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকার! রিয়াল মাদ্রিদের ‘ভবিষ্যৎ তারকার’ প্রশ্নে তাই এমবাপেকে বেছে নিলেন ‘দা ফেনোমেনন’ নামে পরিচিত রোনালদো।
  • ‘সবচেয়ে দামি’ এমবাপে
    পিএসজি থেকে কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে হলে কত টাকা গুণতে হবে, এর একটা ধারণা রিয়াল মাদ্রিদ পেতে পারে কেপিএমজির করা তালিকা দেখে। সংস্থাটির হিসাব অনুযায়ী তরুণ এই ফরাসি ফরোয়ার্ডের বাজার মূল্য ১৭ কোটি ৭০ লাখ ইউরো।
  • ব্যালন ডি’অরের জন্য ব্যাকুল নন এমবাপে
    ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন কিলিয়ান এমবাপে। তবে এর জন্য তিনি ব্যাকুল নন। পিএসজির তারকার কাছে দলীয় সাফল্যই মুখ্য।
  • জিদানের চাওয়া ‘এমবাপে-হলান্ড-আজার’ আক্রমণত্রয়ী
    আপাতত সবই গুঞ্জন। ২০২১-২২ মৌসুমের ঢের বাকি। তবে স্পেনের দৈনিক এসএ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের আগামী বছরের চাওয়াটা জানিয়ে দিয়েছে আগেভাগে। দলের আক্রমণভাগে এদেন আজারের সঙ্গে দুই তরুণ কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে নাকি চান এই ফরাসি কোচ।
  • ‘এমবাপের পাশে আমরা যেন শিশু’
    ক্যারিয়ারের শুরু থেকে গতিময় ফুটবলে সবাইকে মুগ্ধ করে চলেছেন কিলিয়ান এমবাপে। আর প্রতিপক্ষকে বিধ্বস্ত। ট্রেনিং গ্রাউন্ডেও তার সেই একই রূপ; যা দেখে আন্দের এররেরার মনে হয় যেন একদল শিশুর সঙ্গে অনুশীলন করছেন তরুণ ফরাসি ফরোয়ার্ড।
  • ‘মেসি-রোনালদোর সিংহাসনে বসবে এমবাপে-নেইমার’
    প্রায় এক যুগ ধরে ফুটবল বিশ্বকে শাসন করা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো এগিয়ে চলেছেন ক্যারিয়ারের শেষ দিকে। সময়ের দুই সেরা ফুটবলারের রেখে যাওয়া আসনে দুই পিএসজি সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপেকে দেখা যাবে বলে বিশ্বাস আর্সেন ভেঙ্গারের।
  • গোল্ডেন বুট ভাগ করে নিতে চান এমবাপে
    লিগ ওয়ানের এবারের আসরে দুজনের গোল সংখ্যা সমান, কিন্তু গোল্ডেন বুট দেওয়া হয়েছে শুধু কিলিয়ান এমবাপেকে। তাই সমান গোল করা মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদেরের সঙ্গে পুরস্কারটি ভাগাভাগি করে নিতে চান পিএসজি তারকা এমবাপে।
  • ‘এমবাপের চেয়ে নেইমার ভালো’
    একজন গতি দিয়ে লণ্ড-ভণ্ড করেন প্রতিপক্ষের রক্ষণ, আরেকজন শৈল্পিক ফুটবলে। এদমিলসনের দৃষ্টিতে দুজনই দুর্দান্ত ফুটবলার। তবে তরুণ গতিময় ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের চেয়ে নেইমারকে এগিয়ে রাখছেন সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার এদমিলসন।
  • দলবদলের বাজারে লাগাম টানবে করোনাভাইরাস?
    করোনাভাইরাস পরবর্তী সময়ে যে ফুটবল বিশ্বের চেহারা অনেকটাই পাল্টে যাবে, তা নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে কোনো সন্দেহ নেই। ক্লাবগুলো আর্থিক সঙ্কটে পড়ায় লাগাম টানতে হতে পারে দলবদলের বাজারে। হালের ‘সবচেয়ে মূল্যবান’ ফুটবলার কিলিয়ান এমবাপের ট্রান্সফার ফি নাকি নেমে আসতে পারে সাড়ে তিন থেকে চার কোটি ইউরোয়।
  • বার্সা-রিয়ালকে ছাড়িয়ে লিভারপুল-সিটি
    খেলোয়াড়দের মোট বাজারমূল্যের হিসেবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে ছাপিয়ে গেছে লিভারপুল। দুই স্প্যানিশ জায়ান্ট দলের চেয়ে এগিয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল ম্যানচেস্টার সিটিও।
  • অলিম্পিকের জন্য এমবাপেকে ছাড়তে রাজি নয় পিএসজি
    টোকিও অলিম্পিকে খেলার জন্য কিলিয়ান এমবাপেকে ছাড়তে না চাওয়ার কথা ফরাসি ফুটবল ফেডারেশনকে লিখিতভাবে জানিয়ে দিয়েছে পিএসজি।
  • হ্যাটট্রিকের পথে এমবাপের চোখ ধাঁধানো গোল
    লিওকেঁ উড়িয়ে টানা ষষ্ঠবারের মত পিএসজিকে ফরাসি কাপের ফাইনালে নেয়ার পথে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপে। এর মধ্যে ফরাসি এই ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি নজর কেড়েছে সবার।
  • এমবাপের জোড়া গোলে পিএজির বড় জয়
    লাল কার্ডের নিষেধাজ্ঞায় ছিলেন না দলের সেরা তারকা নেইমার। তবে পিএসজির খেলাতে এর ছাপ পড়ল সামান্যই। জোড়া গোল করে আক্রমণভাগের নেতৃত্ব দিলেন কিলিয়ান এমবাপে। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে দিজোঁর বিপক্ষে বড় জয় তুলে নিল টমাস টুখেলের দল।
  • পিএসজির রোমাঞ্চকর জয়ের ম্যাচে নেইমারের লাল কার্ড
    ম্যাচ জুড়ে একের পর এক গোলের দেখা মিলল, তাতে লড়াইটা হলো বেশ জমজমাট। তবে এবার আর পা হড়কায়নি পিএসজির। বোর্দোকে হারিয়ে জয়ের দেখা পেয়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎ: রোনালদো
    তরুণ ফরাসি তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের মাঝে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎকে দেখতে পাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।