• ‘মার্তিনেস ইন্টারের বর্তমান ও ভবিষ্যৎ’
    লাউতারো মার্তিনেসের বার্সেলোনায় যোগ দেওয়ার সম্ভাবনার পথ যেন অনেকটাই বন্ধ হয়ে গেল ইন্টার মিলানের ভাইস প্রেসিডেন্ট হাভিয়ের জানেত্তির মন্তব্যে। ইতালিয়ান ক্লাবটিতে মার্তিনেস সুখে আছেন বলে মনে করেন তিনি। স্বদেশি এই ফরোয়ার্ড ক্লাবের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ বলে জানান সাবেক আর্জেন্টাইন ফুটবলার।
  • মার্তিনেস-লুকাকুর নৈপুণ্যে ফাইনালে ইন্টার মিলান
    দুই অর্ধে দারুণ দুটি গোল করলেন লাউতারো মার্তিনেস। শেষ দিকে জোড়া গোলের দেখা পেলেন রোমেলু লুকাকুও। দুই তারকা ফুটবলারের নৈপুণ্যে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ইন্টার মিলান।
  • ‘মহামারীর কারণে নেইমারকে ফেরানো সম্ভব নয়’
    করোনাভাইরাসের জন্য অন্য অনেক ক্লাবের মতো আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বার্সেলোনাও। এ কারণে পিএসজি থেকে আপাতত নেইমারকে ফেরানো সম্ভব নয় বলে মনে করেন স্প্যানিশ দলটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।
  • ‘মার্তিনেসকে ভুলে নেইমারকে ফেরানো উচিত বার্সেলোনার’
    লাউতারো মার্তিনেসের কথা ভুলে নেইমারকে দলে ফেরানোর চেষ্টা করতে বার্সেলোনাকে পরামর্শ দিলেন রিভালদো। ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই ফুটবলার মনে করেন, লিওনেল মেসির পাশে নেইমার খেললে বার্সেলোনা আবারও কয়েক বছর আগের মতো দুর্দান্ত দলে পরিণত হবে।
  • ‘মেসির সঙ্গে মার্তিনেস বার্সায় খেললে আর্জেন্টিনার লাভ’
    লাউতারো মার্তিনেস বার্সেলোনায় যোগ দিলে দলটির আক্রমণভাগে তিনি জুটি গড়বেন জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির সঙ্গে। এতে দুজনের বোঝাপড়া বাড়বে আরও বেশি। এর সুফল আর্জেন্টিনা পাবে বলে মনে করেন দলটির সহকারী কোচ রবের্তো আয়ালা।
  • ‘বার্সেলোনায় এলে সুয়ারেসের সঙ্গে লড়তে হবে মার্তিনেসকে’
    একজন অভিজ্ঞ ফুটবলার, আরেকজন সম্ভাবনাময় তরুণ। বার্সেলোনায় এলে একাদশে জায়গা পেতে পরীক্ষিত লুইস সুয়ারেসের সঙ্গে লাউতারো মার্তিনেসের লড়াই করতে হবে বলে মনে করেন রিভালদো।
  • ‘মেসির পাশে খেলতে বার্সায় যেতে পারে মার্তিনেস’
    লাউতারো মার্তিনেস ইন্টার মিলানে সুখে আছেন বলে জানিয়েছেন ক্লাবটির সাবেক সভাপতি মাস্সিমো মোরাত্তি। তবে বার্সেলোনায় লিওনেল মেসির পাশে খেলার তাড়না মার্তিনেসকে সেরি আর ক্লাব ছাড়তে প্ররোচিত করতে পারে বলে মনে করেন তিনি।
  • ‘মার্তিনেসকে না নিয়ে নেইমারকে ফেরাতাম’
    বড় অঙ্কের অর্থ ব্যয়ে ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে দলে আনার চেয়ে নেইমারকে ফেরানোর পক্ষে সান্দ্রো রোসেল। কারণ বার্সেলোনার সাবেক সভাপতির দৃষ্টিতে লিওসেল মেসির পর নেইমার-ই দ্বিতীয় সেরা ফুটবলার।
  • ‘রিলিজ ক্লজ মিটিয়ে পেতে হবে মার্তিনেসকে’
    লাউতারো মার্তিনেসকে পেতে বার্সেলোনাকে সরল পথ দেখিয়ে দিল ইন্টার মিলান। ইতালির দলটির স্পোর্টিং ডিরেক্টর পিয়েরো অসিলিও জানিয়েছেন, মার্তিনেসের রিলিজ ক্লজ মিটিয়েই কেবল তাকে পেতে পারে বার্সেলোনা।
  • বার্সায় গেলে মার্তিনেসের ‘বিপদ’ দেখছেন কাপেলো!
    ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে দলে পেতে আগ্রহী বার্সেলোনা। তার ফুটবলে মুগ্ধ ফাবিও কাপেলোও। তবে কাম্প নউয়ে যোগ দিলে আর্জেন্টাইন এই তরুণের জন্য হিতে বিপরীত হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন কাপেলো।
  • ‘রিয়ালে ব্যালন ডি’অর জিততে পারে আজার’
    প্রত্যাশার ডালি সাজিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিলেও অভিষেক মৌসুমে এখন পর্যন্ত আলো ছড়াতে পারেননি এদেন আজার। চোটের আঘাত বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। তার সামর্থ্যে আস্থার কোনো কমতি নেই বেলজিয়াম জাতীয় দলের কোচ রবের্তো মার্তিনেসের। সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলে তার শিষ্যর ব্যালন ডি’অর জয়ের দারুণ সম্ভাবনা আছে বলে বিশ্বাস এই স্প্যানিশ কোচের।
  • ২০২২ বিশ্বকাপ পর্যন্ত বেলজিয়ামের কোচ মার্তিনেস
    বেলজিয়ামের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন কোচ রবের্তো মার্তিনেস। ২০২২ বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত দলটির দায়িত্বে থাকবেন ৪৬ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড।
  • 'লিগ মৌসুম শেষ না হলে সর্বনাশ হয়ে যাবে'
    নভেল করোনাভাইরাসের প্রকোপে বন্ধ থাকা ফুটবল লিগগুলোর ভাগ্য ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। শঙ্কা জেগেছে লিগ মৌসুম অসমাপ্ত থেকে যাওয়ার। তেমনটা হলে ইউরোপের ক্লাবগুলোর সামনে চরম সর্বনাশ অপেক্ষা করছে বলে মনে করেন বেলজিয়ামের প্রধান কোচ রবের্তো মার্তিনেস।
  • নেইমার না মার্তিনেস? দুজনকেই চাই সেতিয়েনের
    নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে নানা খবর গণমাধ্যমে আসে মাঝেমধ্যে। আছে ইন্টার মিলানের তরুণ স্ট্রাইকার লাউতারো মার্তিনেসেরও কাম্প নউয়ে যোগ দেওয়ার গুঞ্জন। সম্ভব হলে আক্রমণভাগের এই দুজনকেই চায় বার্সেলোনা। তা যদিও সহজ হবে না, জানেন দলটির কোচ কিকে সেতিয়েন।
  • নেইমার ফিরলে স্বাগত জানাবেন সুয়ারেস
    আগামী মৌসুমে বার্সেলোনায় ফিরবেন নেইমার, যোগ দেবেন লাউতারো মার্তিনেস-এসব গুঞ্জন দিনে দিনে বেড়েই চলেছে। এই দুই ফরোয়ার্ড আসলে একাদশে জায়গা পেতে কঠিন পরীক্ষা দিতে হবে লুইস সুয়ারেসকে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন উরুগুয়ের ফরোয়ার্ড।
  • মায়ের জন্মদিনে জোড়া গোল উৎসর্গ মার্তিনেসের
    জোড়া গোল করে দলের জয়ে অবদান রেখেও খুব একটা খুশি করতে পারেননি কোচকে। তবে সাস্সুয়োলোর বিপক্ষে করা দুই গোল লাউতারো মার্তিনেসের জন্য বিশেষ কিছু। গোল দুটি যে করেছেন মায়ের জন্মদিনে! আর্জেন্টাইন ফরোয়ার্ড জানালেন, গোলগুলো উৎসর্গ করেছেন মাকে।
  • ৭ গোলের রোমাঞ্চে ইন্টারের জয়
    ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দিলেন লাউতারো মার্তিনেস। পরে করলেন আরেকটি। মাঝে জোড়া গোল করলেন রোমেলু লুকাকু। শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লড়াইয়ে ফিরেছিল সাস্সুয়োলো। শেষ পর্যন্ত অবশ্য ফেভারিটদের আটকাতে পারেনি তারা। সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে ইন্টার মিলান।
  • আর্জেন্টিনার হয়ে প্রথম হ্যাটট্রিকে উচ্ছ্বসিত মার্তিনেস
    মেক্সিকোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জাতীয় দলের হয়ে প্রথম হ্যাটট্রিক করে দারুণ খুশি আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার লাউতারো মার্তিনেস।
  • মার্তিনেসের হ্যাটট্রিকে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
    তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন লাউতারো মার্তিনেস। তরুণ এই স্ট্রাইকারের নৈপুণ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।
  • ইতিহাস গড়ার আনন্দ বেলজিয়াম কোচের
    সেই ১৯৮৬ বিশ্বকাপে চতুর্থ হওয়ার সাফল্য এবার রাশিয়ার আসরে তৃতীয় হয়ে ছাপিয়ে গেছে বেলজিয়াম। দলটির কোচ রবের্তো মার্তিনেস তাই ইতিহাস গড়ায় আনন্দ অনুভব করছেন।
  • হতাশা ভুলে তৃতীয় হওয়ার লক্ষ্য বেলজিয়ামের
    সুযোগ নষ্টের মাশুল দিয়ে বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়ায় ভীষণ হতাশ দলকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের জন্য চাঙা করার চেষ্টা চালাচ্ছেন বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেস।
  • ডে ব্রুইনের আরও স্বীকৃতি প্রাপ্য: মার্তিনেস
    বিশ্বকাপে কেভিন ডে ব্রুইনের পারফরম্যান্স আরও বেশি প্রশংসার দাবিদার বলে মনে করছেন রবের্তো মার্তিনেস। দলে এই মিডফিল্ডারকে অপরিহার্য মনে করেন বেলজিয়ামের কোচ।
  • দলীয় শক্তিতে ফাইনালের আশা বেলজিয়ামের
    ফ্রান্সের সঙ্গে ফাইনালে ওঠার লড়াইটা বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেসের কাছে অনেকটা অজানা এক অভিযান। তবে দলের শক্তিতে বিশ্বাস রেখে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ওঠার স্বপ্ন দেখছেন তিনি।
  • ফ্রান্সের বিপক্ষে ‘ভয়ডরহীন’ খেলবে বেলজিয়াম
    আগেই ফ্রান্সকে ভয় পেয়ে নিজেদের জন্য সর্বনাশ ডেকে আনতে রাজি নন রবের্ত মার্তিনেস। ফরাসিদের বিপক্ষে সেমি-ফাইনালে তাই দল ভয়ডরহীন ফুটবল খেলবে বলে জানিয়েছেন বেলজিয়াম কোচ।
  • ব্রাজিলকে হারানো বেলজিয়ামের কোচের কাছে ‘স্পেশাল’
    ব্রাজিলকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠা জয়টি ‘স্পেশাল’ বলেছেন বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস।
  • ব্রাজিল চ্যালেঞ্জের জন্য ‘প্রস্তুত’ বেলজিয়াম
    বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে লড়াইটাকে নিজেদের জন্য অন্যতম কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বেলজিয়াম কোচ। তবে সে লক্ষ্যে দল প্রস্তুত বলে জানিয়েছেন রবের্তো মার্তিনেস।
  • ব্রাজিলের বিপক্ষে নির্ভার থাকবে বেলজিয়াম
    ব্রাজিলের বিপক্ষে চাপমুক্ত থেকে খেলার পরিকল্পনা রবের্তো মার্তিনেসের। আজার-লুকাকুদের শুরু থেকে ম্যাচটা উপভোগের পরামর্শও দিয়েছেন বেলজিয়াম কোচ।