• স্বরূপে ফিরবেন আজার, আশাবাদী মার্তিনেস
    দুই বছর ধরে চোটের সঙ্গে বসবাস বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারের। একের পর এক চোটে খেলতে পারেননি ক্লাব ও জাতীয় দলের অসংখ্য ম্যাচ। ভুগেছেন ফর্মহীনতায়ও। তবে সাম্প্রতিক সময়ে তার খেলা দেখে বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস আশাবাদী হয়ে উঠছেন-শীঘ্রই স্বরূপে ফিরবেন রিয়াল মাদ্রিদ তারকা।
  • ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
    কোপা আমেরিকা চ্যাম্পিয়নের বেশে প্রথম মাঠে নেমে দারুণ পারফরম্যান্স উপহার দিল আর্জেন্টিনা। অধিকাংশ সময় এক জন কম নিয়ে খেলা ভেনেজুয়েলাকে পুরোটা সময় কোণঠাসা করে রেখে দারুণ জয় তুলে নিল লিওনেল স্কালোনির দল।
  • লাল তালিকার দেশগুলোতে ফুটবলার যেতে দেবে না ইপিএল
    আগামী সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের অনেক খেলোয়াড়ের নিজ দেশের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেই পথ বন্ধ হয়ে যাচ্ছে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের জন্য ‘লাল তালিকায়’ থাকা দেশগুলোতে ফুটবলারদের যেতে না দেওয়ার ব্যাপারে ‘অনিচ্ছাকৃত কিন্তু সর্বসম্মতিক্রমে’ সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো।
  • দুঃসহ অতীত ভুলে মার্তিনেসের এগিয়ে চলা
    আর্জেন্টিনা দলে তারকার ছড়াছড়ি। আছেন ফুটবল ইতিহাসের সেরাদের একজন। তাদের ভিড়ে নিজেকে পাদপ্রদীপের আলোয় আবিষ্কার করাটা একজন খেলোয়াড়ের জন্য স্বপ্নের মতই। গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের জন্য তো এখন মাঠে প্রতিটি মুহূর্তই স্বপ্নের। বিস্মৃতির অতল গহ্বরে প্রায় হারিয়েই যাচ্ছিলেন। সেখান থেকে ফিরে এসে নিজেকে ছাপিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। কোপা আমেরিকার সেমি-ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে তিনটি শট ঠেকিয়ে রাতারাতি তারকা বনে যাওয়া মার্তিনেসের জন্য জীবনে প্রতিটি অর্জনই এসেছে অসংখ্য ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে।
  • ‘ব্রাজিল দুর্দান্ত, কিন্তু আমাদের আছে বিশ্বসেরা ফুটবলার’
    টাইব্রেকার জিতে ফাইনালে পা রাখা তো হলো। কিন্তু ফাইনাল তো আর্জেন্টিনার জন্য নতুন কিছু নয়। তাদের ট্রফির অপেক্ষা কি শেষ হবে? সেমি-ফাইনাল জয়ের নায়ক এমিলিয়ানো মার্তিনেসের বিশ্বাস, তারা পারবেন। সেই বিশ্বাসের মূল ভিত্তি, একজন লিওনেল মেসি। দেশের মাঠে যদিও ব্রাজিলকে হারানো কঠিন, তবু মেসি আছেন বলেই ভরসা রাখছেন মার্তিনেসরা।
  • মুগ্ধ মেসির উচ্চারণ, ‘আমাদের এমি আছে’
    টাইব্রেকার জিতে যখন বাঁধনহারা উচ্ছ্বাসে ছুটছেন আর্জেন্টিনার ফুটবলাররা, লিওনেল মেসি ছুটে গেলেন এমিলিয়ানো মার্তিনেসের দিকে। মার্তিনেসের চোখে তখন জল, অবশ্যই খুশির! মেসি তাকে জড়িয়ে রাখলেন পরম আবেগে। টাইব্রেকারে মার্তিনেসের বীরোচিত পারফরম্যান্সেই তো জিইয়ে রইল মেসির স্বপ্ন, আর্জেন্টিনার স্বপ্ন!
  • আর্জেন্টিনাকে ফাইনালে নিলেন এমিলিয়ানো মার্তিনেস
    টাইব্রেকার এড়াতে চেয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তবে সেমি-ফাইনালে সেই ভাগ্য পরীক্ষাতেই নামতে হয়েছিল তার দলকে। সেখানে ব্যবধান গড়ে দিলেন এমিলিয়ানো মার্তিনেস। কলম্বিয়ার তিনটি শট ঠেকিয়ে দলকে কোপা আমেরিকার ফাইনালে তোলার নায়ক এই গোলরক্ষক।
  • ‘মাঠে আধিপত্য করেই জিতেছে আর্জেন্টিনা’
    অধিনায়ক লিওনেল মেসি সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন দলকে। লাউতারো মার্তিনেস, আনহেল দি মারিয়ারা মেলে ধরছেন নিজেদের। আর্জেন্টিনাও হয়ে উঠছে অপ্রতিরোধ্য। একুয়েডরের বিপক্ষে দাপুটে জয়ে কোপা আমেরিকা সেমি-ফাইনালে ওঠার পর মার্তিনেসও আত্মবিশ্বাসী কণ্ঠে শোনালেন, সামনেও একইরকম দাপুটে ফুটবল খেলার প্রত্যয়।
  • এমন বিদায় বেলজিয়ামের প্রাপ্য নয়: কোচ
    মেজর টুর্নামেন্ট, বেলজিয়াম এবং হতাশা- সাম্প্রতিক বছরগুলোতে এই শব্দগুলো যেন সমার্থক হয়ে গেছে। ফেভারিট হিসেবে আসর শুরুর পর ফাইনালের আগেই শেষ পথ চলা। হতাশার তালিকায় এবার যুক্ত হলো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে হার। ইতালির বিপক্ষে হার মানতে পারছেন না দলটির কোচ রবের্তো মার্তিনেস। তার মতে, ইউরো থেকে বিদায় বেলজিয়ামের প্রাপ্য নয়।
  • ‘বিশ্বসেরা’ দলের বিপক্ষেও আগ্রাসী থাকবে ইতালি
    র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল মানেই সবসময় সেরা দল নয়। তবে দীর্ঘদিন ধরে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ থাকা বেলজিয়ামকে সেরা দলই মানছেন রবের্তো মানচিনি। বেলজিয়ানদের শক্তির জায়গাও জানা ইতালি কোচের। কিন্তু প্রতিপক্ষ শক্তিশালী বলেই নিজেদের চেনা পথ বদলাতে চান না তিনি। আক্রমণের কৌশলে ভর করেই সেমি-ফাইনালের ঠিকানা খুঁজবে ইতালি, জানিয়ে রাখলেন কোচ মানচিনি।
  • ইতালির বিপক্ষে ডে ব্রুইনে-আজারকে পাবে বেলজিয়াম?
    সামনে মহারণ। কিন্তু ধারাল দুই অস্ত্রকে পাওয়া নিয়েই শঙ্কায় বেলজিয়াম। লড়াইয়ের আগের দিনও অনুশীলন করতে পারেননি কেভিন ডে ব্রুইনে ও এদেন আজার। তবে আশা ছাড়ছেন না বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস। ইতালির বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের আগে শেষ মুহূর্ত পর্যন্ত দুজনের জন্য অপেক্ষা করা হবে বলে জানালেন তিনি।
  • মেসির নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
    রেকর্ড গড়ার ম্যাচে আলো ছড়ালেন লিওনেল মেসি। তৈরি করলেন অসংখ্যা সুযোগ। গোল করলেন ও করালেন। অধিনায়কের নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।
  • ‘শুধু রোনালদোকে আটকাতে গেলে অন্যরা সুযোগ নেবে’
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বে ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই রবের্তো মার্তিনেসের। কেবল পর্তুগিজ এই তারকাকে আটকাতে গেলে দলের বাকিরা সুযোগ নিতে পারে বলে সতর্ক বেলজিয়াম কোচ।
  • ‘আর্জেন্টিনা ৪-১, ৫-১ ব্যবধানে জিততে পারত’
    ম্যাচ জুড়েই চিলিকে আক্রমণ করে গেছে আর্জেন্টিনা। গোল পেয়েছে মাত্র একটি। নষ্ট হওয়া সুযোগগুলো নিয়ে আক্ষেপে পুড়ছেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনা গোলরক্ষকের দাবি, চিলির বিপক্ষে ৪-১, ৫-১ ব্যবধানের জয় পাওয়ার জন্য যথেষ্ট সুযোগ তৈরি করেছিলেন তারা।
  • রোনালদোর জোড়া গোলে ফাইনালের পথে ইউভেন্তুস
    কদিন আগেই ইউভেন্তুসকে হারানো ইন্টার মিলান এগিয়ে গেল শুরুতেই। তবে এবার আর শেষ রক্ষা হলো না। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে মধুর প্রতিশোধ নিল আন্দ্রেয়া পিরলোর দল। সঙ্গে ইতালিয়ান কাপের ফাইনালের পথে এক পা এগিয়ে গেল ইউভেন্তুস।
  • পেরুকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা
    কদিন আগে দেশের মাটিতে পয়েন্ট হারানো আর্জেন্টিনাকে পথ দেখালেন তরুণরা। লাউতারো মার্তিনেস, নিকোলাস গনসালেসদের কাঁধে চড়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পার হলো কঠিন বাধা। আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসা পেরুকে তাদেরই মাটিতে হারিয়ে জয়ে ফিরল লিওনেল স্কালোনির দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারকে হারাল রিয়াল
    প্রতিপক্ষের উপহার পাওয়ার মিনিট সাতেক বাদে সের্হিও রামোসের নিখুঁত হেড। দুই গোলে এগিয়ে যাওয়ার পরও অবশ্য পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। বদলি নেমে শেষে দলের মুখে হাসি ফোটালেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেল জিনেদিন জিদানের দল। 
  • লা পাসে সতীর্থদের দৃঢ়তায় মুগ্ধ মার্তিনেস
    বলিভিয়ার বিপক্ষে ম্যাচটা যে কঠিন হবে, জানত আর্জেন্টিনা। তাই কঠিন পরিবেশে জয় তুলে নিতে সতীর্থরা যে মানসিক দৃঢ়তার পরিচয় দিয়েছে, তাতে ভীষণ খুশি দলটির ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস।
  • ‘মার্তিনেস ইন্টারের বর্তমান ও ভবিষ্যৎ’
    লাউতারো মার্তিনেসের বার্সেলোনায় যোগ দেওয়ার সম্ভাবনার পথ যেন অনেকটাই বন্ধ হয়ে গেল ইন্টার মিলানের ভাইস প্রেসিডেন্ট হাভিয়ের জানেত্তির মন্তব্যে। ইতালিয়ান ক্লাবটিতে মার্তিনেস সুখে আছেন বলে মনে করেন তিনি। স্বদেশি এই ফরোয়ার্ড ক্লাবের বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ বলে জানান সাবেক আর্জেন্টাইন ফুটবলার।
  • মার্তিনেস-লুকাকুর নৈপুণ্যে ফাইনালে ইন্টার মিলান
    দুই অর্ধে দারুণ দুটি গোল করলেন লাউতারো মার্তিনেস। শেষ দিকে জোড়া গোলের দেখা পেলেন রোমেলু লুকাকুও। দুই তারকা ফুটবলারের নৈপুণ্যে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে ইন্টার মিলান।
  • ‘মহামারীর কারণে নেইমারকে ফেরানো সম্ভব নয়’
    করোনাভাইরাসের জন্য অন্য অনেক ক্লাবের মতো আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বার্সেলোনাও। এ কারণে পিএসজি থেকে আপাতত নেইমারকে ফেরানো সম্ভব নয় বলে মনে করেন স্প্যানিশ দলটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।
  • ‘মার্তিনেসকে ভুলে নেইমারকে ফেরানো উচিত বার্সেলোনার’
    লাউতারো মার্তিনেসের কথা ভুলে নেইমারকে দলে ফেরানোর চেষ্টা করতে বার্সেলোনাকে পরামর্শ দিলেন রিভালদো। ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই ফুটবলার মনে করেন, লিওনেল মেসির পাশে নেইমার খেললে বার্সেলোনা আবারও কয়েক বছর আগের মতো দুর্দান্ত দলে পরিণত হবে।
  • ‘মেসির সঙ্গে মার্তিনেস বার্সায় খেললে আর্জেন্টিনার লাভ’
    লাউতারো মার্তিনেস বার্সেলোনায় যোগ দিলে দলটির আক্রমণভাগে তিনি জুটি গড়বেন জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির সঙ্গে। এতে দুজনের বোঝাপড়া বাড়বে আরও বেশি। এর সুফল আর্জেন্টিনা পাবে বলে মনে করেন দলটির সহকারী কোচ রবের্তো আয়ালা।
  • ‘বার্সেলোনায় এলে সুয়ারেসের সঙ্গে লড়তে হবে মার্তিনেসকে’
    একজন অভিজ্ঞ ফুটবলার, আরেকজন সম্ভাবনাময় তরুণ। বার্সেলোনায় এলে একাদশে জায়গা পেতে পরীক্ষিত লুইস সুয়ারেসের সঙ্গে লাউতারো মার্তিনেসের লড়াই করতে হবে বলে মনে করেন রিভালদো।
  • ‘মেসির পাশে খেলতে বার্সায় যেতে পারে মার্তিনেস’
    লাউতারো মার্তিনেস ইন্টার মিলানে সুখে আছেন বলে জানিয়েছেন ক্লাবটির সাবেক সভাপতি মাস্সিমো মোরাত্তি। তবে বার্সেলোনায় লিওনেল মেসির পাশে খেলার তাড়না মার্তিনেসকে সেরি আর ক্লাব ছাড়তে প্ররোচিত করতে পারে বলে মনে করেন তিনি।
  • ‘মার্তিনেসকে না নিয়ে নেইমারকে ফেরাতাম’
    বড় অঙ্কের অর্থ ব্যয়ে ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে দলে আনার চেয়ে নেইমারকে ফেরানোর পক্ষে সান্দ্রো রোসেল। কারণ বার্সেলোনার সাবেক সভাপতির দৃষ্টিতে লিওসেল মেসির পর নেইমার-ই দ্বিতীয় সেরা ফুটবলার।
  • ‘রিলিজ ক্লজ মিটিয়ে পেতে হবে মার্তিনেসকে’
    লাউতারো মার্তিনেসকে পেতে বার্সেলোনাকে সরল পথ দেখিয়ে দিল ইন্টার মিলান। ইতালির দলটির স্পোর্টিং ডিরেক্টর পিয়েরো অসিলিও জানিয়েছেন, মার্তিনেসের রিলিজ ক্লজ মিটিয়েই কেবল তাকে পেতে পারে বার্সেলোনা।
  • বার্সায় গেলে মার্তিনেসের ‘বিপদ’ দেখছেন কাপেলো!
    ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে দলে পেতে আগ্রহী বার্সেলোনা। তার ফুটবলে মুগ্ধ ফাবিও কাপেলোও। তবে কাম্প নউয়ে যোগ দিলে আর্জেন্টাইন এই তরুণের জন্য হিতে বিপরীত হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন কাপেলো।
  • ‘রিয়ালে ব্যালন ডি’অর জিততে পারে আজার’
    প্রত্যাশার ডালি সাজিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিলেও অভিষেক মৌসুমে এখন পর্যন্ত আলো ছড়াতে পারেননি এদেন আজার। চোটের আঘাত বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। তার সামর্থ্যে আস্থার কোনো কমতি নেই বেলজিয়াম জাতীয় দলের কোচ রবের্তো মার্তিনেসের। সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলে তার শিষ্যর ব্যালন ডি’অর জয়ের দারুণ সম্ভাবনা আছে বলে বিশ্বাস এই স্প্যানিশ কোচের।
  • ২০২২ বিশ্বকাপ পর্যন্ত বেলজিয়ামের কোচ মার্তিনেস
    বেলজিয়ামের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন কোচ রবের্তো মার্তিনেস। ২০২২ বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত দলটির দায়িত্বে থাকবেন ৪৬ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড।
  • 'লিগ মৌসুম শেষ না হলে সর্বনাশ হয়ে যাবে'
    নভেল করোনাভাইরাসের প্রকোপে বন্ধ থাকা ফুটবল লিগগুলোর ভাগ্য ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। শঙ্কা জেগেছে লিগ মৌসুম অসমাপ্ত থেকে যাওয়ার। তেমনটা হলে ইউরোপের ক্লাবগুলোর সামনে চরম সর্বনাশ অপেক্ষা করছে বলে মনে করেন বেলজিয়ামের প্রধান কোচ রবের্তো মার্তিনেস।
  • নেইমার না মার্তিনেস? দুজনকেই চাই সেতিয়েনের
    নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে নানা খবর গণমাধ্যমে আসে মাঝেমধ্যে। আছে ইন্টার মিলানের তরুণ স্ট্রাইকার লাউতারো মার্তিনেসেরও কাম্প নউয়ে যোগ দেওয়ার গুঞ্জন। সম্ভব হলে আক্রমণভাগের এই দুজনকেই চায় বার্সেলোনা। তা যদিও সহজ হবে না, জানেন দলটির কোচ কিকে সেতিয়েন।
  • নেইমার ফিরলে স্বাগত জানাবেন সুয়ারেস
    আগামী মৌসুমে বার্সেলোনায় ফিরবেন নেইমার, যোগ দেবেন লাউতারো মার্তিনেস-এসব গুঞ্জন দিনে দিনে বেড়েই চলেছে। এই দুই ফরোয়ার্ড আসলে একাদশে জায়গা পেতে কঠিন পরীক্ষা দিতে হবে লুইস সুয়ারেসকে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন উরুগুয়ের ফরোয়ার্ড।
  • মায়ের জন্মদিনে জোড়া গোল উৎসর্গ মার্তিনেসের
    জোড়া গোল করে দলের জয়ে অবদান রেখেও খুব একটা খুশি করতে পারেননি কোচকে। তবে সাস্সুয়োলোর বিপক্ষে করা দুই গোল লাউতারো মার্তিনেসের জন্য বিশেষ কিছু। গোল দুটি যে করেছেন মায়ের জন্মদিনে! আর্জেন্টাইন ফরোয়ার্ড জানালেন, গোলগুলো উৎসর্গ করেছেন মাকে।
  • ৭ গোলের রোমাঞ্চে ইন্টারের জয়
    ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দিলেন লাউতারো মার্তিনেস। পরে করলেন আরেকটি। মাঝে জোড়া গোল করলেন রোমেলু লুকাকু। শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লড়াইয়ে ফিরেছিল সাস্সুয়োলো। শেষ পর্যন্ত অবশ্য ফেভারিটদের আটকাতে পারেনি তারা। সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে ইন্টার মিলান।
  • আর্জেন্টিনার হয়ে প্রথম হ্যাটট্রিকে উচ্ছ্বসিত মার্তিনেস
    মেক্সিকোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জাতীয় দলের হয়ে প্রথম হ্যাটট্রিক করে দারুণ খুশি আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার লাউতারো মার্তিনেস।
  • মার্তিনেসের হ্যাটট্রিকে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
    তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন লাউতারো মার্তিনেস। তরুণ এই স্ট্রাইকারের নৈপুণ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।
  • ইতিহাস গড়ার আনন্দ বেলজিয়াম কোচের
    সেই ১৯৮৬ বিশ্বকাপে চতুর্থ হওয়ার সাফল্য এবার রাশিয়ার আসরে তৃতীয় হয়ে ছাপিয়ে গেছে বেলজিয়াম। দলটির কোচ রবের্তো মার্তিনেস তাই ইতিহাস গড়ায় আনন্দ অনুভব করছেন।
  • হতাশা ভুলে তৃতীয় হওয়ার লক্ষ্য বেলজিয়ামের
    সুযোগ নষ্টের মাশুল দিয়ে বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়ায় ভীষণ হতাশ দলকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের জন্য চাঙা করার চেষ্টা চালাচ্ছেন বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেস।
  • ডে ব্রুইনের আরও স্বীকৃতি প্রাপ্য: মার্তিনেস
    বিশ্বকাপে কেভিন ডে ব্রুইনের পারফরম্যান্স আরও বেশি প্রশংসার দাবিদার বলে মনে করছেন রবের্তো মার্তিনেস। দলে এই মিডফিল্ডারকে অপরিহার্য মনে করেন বেলজিয়ামের কোচ।
  • দলীয় শক্তিতে ফাইনালের আশা বেলজিয়ামের
    ফ্রান্সের সঙ্গে ফাইনালে ওঠার লড়াইটা বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেসের কাছে অনেকটা অজানা এক অভিযান। তবে দলের শক্তিতে বিশ্বাস রেখে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ওঠার স্বপ্ন দেখছেন তিনি।
  • ফ্রান্সের বিপক্ষে ‘ভয়ডরহীন’ খেলবে বেলজিয়াম
    আগেই ফ্রান্সকে ভয় পেয়ে নিজেদের জন্য সর্বনাশ ডেকে আনতে রাজি নন রবের্ত মার্তিনেস। ফরাসিদের বিপক্ষে সেমি-ফাইনালে তাই দল ভয়ডরহীন ফুটবল খেলবে বলে জানিয়েছেন বেলজিয়াম কোচ।
  • ব্রাজিলকে হারানো বেলজিয়ামের কোচের কাছে ‘স্পেশাল’
    ব্রাজিলকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠা জয়টি ‘স্পেশাল’ বলেছেন বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস।
  • ব্রাজিল চ্যালেঞ্জের জন্য ‘প্রস্তুত’ বেলজিয়াম
    বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে লড়াইটাকে নিজেদের জন্য অন্যতম কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বেলজিয়াম কোচ। তবে সে লক্ষ্যে দল প্রস্তুত বলে জানিয়েছেন রবের্তো মার্তিনেস।
  • ব্রাজিলের বিপক্ষে নির্ভার থাকবে বেলজিয়াম
    ব্রাজিলের বিপক্ষে চাপমুক্ত থেকে খেলার পরিকল্পনা রবের্তো মার্তিনেসের। আজার-লুকাকুদের শুরু থেকে ম্যাচটা উপভোগের পরামর্শও দিয়েছেন বেলজিয়াম কোচ।