• নিঃস্বার্থ মানসিকতার কারণে মানেকে দলে টেনেছে বায়ার্ন: নাগেলসমান
    প্রথম আলাপেই সাদিও মানেকে মনে ধরে যায় ইউলিয়ান নাগেলসমানের। সেনেগালের এই ফরোয়ার্ডের নিঃস্বার্থ মনোভাব তাকে দলে টানার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছিল বলে জানালেন বায়ার্ন মিউনিখ কোচ।
  • বায়ার্নে ৩ বছরের চুক্তিতে মানে
    সব জল্পনার অবসান আগেই টেনেছিলেন সাদিও মানে। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। লিভারপুলে সাফল্যে রাঙানো ছয় বছরের অধ্যায়ের ইতি টেনে বায়ার্ন মিউনিখে তিন বছরের চুক্তিতে যোগ দিলেন সেনেগালের এই ফরোয়ার্ড।
  • বায়ার্নের ডাকে সাড়া দিলেন সাদিও মানে
    সদ্য শেষ হওয়া মৌসুমের শেষ দিক থেকে শোনা যাচ্ছিল, লিভারপুল অধ্যায়ের ইতি টানতে যাচ্ছেন সাদিও মানে। কদিন পর সেই গুঞ্জনে যোগ হয়, বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন সেনেগাল ফরোয়ার্ড। সেসব বিচ্ছিন্ন খবর এবার পেল শক্ত ভিত। মানে নিজেই বললেন, জার্মান ক্লাবটিই তার জন্য সঠিক জায়গা।
  • দুই ম্যাচে তিন পেনাল্টি গোল মানের, সেনেগালের জয়
    আফ্রিকান কাপ অফ নেশন্সের কোয়ালিফায়ারে সাদিও মানের গোল উৎসব ও পেনাল্টি ঝলক চলছেই। আগের ম্যাচে পেনাল্টি থেকে দুটি গোল করার পর এবার রুয়ান্ডার বিপক্ষে তার শেষ সময়ের পেনাল্টি গোলে জিতেছে সেনেগাল।
  • দেশের মানুষের কথা শুনে লিভারপুল ছাড়ার সিদ্ধান্ত নেবেন মানে
    সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসারীদের মন্তব্যে চোখ রাখতে চান না অনেক তারকাই। কত ধরনের কথাই তো লোকে বলে। তবে সাদিও মানে করতে যাচ্ছেন উল্টোটা। জীবনের বড় এক সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তিনি সামাজিক মাধ্যমে দেশের মানুষের মন্তব্য দেখেই!
  • ‘ব্যালন ডি’অর জিততে মেসি-রোনালদো হও, নয়তো চ্যাম্পিয়ন্স লিগ জেতো’
    মূল লড়াইয়ের ভেতর থাকে ছোট ছোট অনেক লড়াই। রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের ফাইনালে যেমন অৃদশ্য একটা লড়াই থাকবে করিম বেনজেমা ও সাদিও মানের। দুর্দান্ত ফর্মে আছেন দুজন, দুজনেরই দিকেই তাকিয়ে থাকবে তাদের দল। এবার ব্যালন ডি’অর জয়ে জোরেশোরেই আসছে দুজনের নাম। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের মতে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পারফরম্যান্সই নির্ধারণ করে দিতে পারে, কার হাতে উঠবে ব্যালন ডি’অর।
  • ফাইনালের পর ‘বিশেষ কিছু’ জানাবেন মানে
    লিভারপুলের বড় ভরসা সাদিও মানের ভবিষ্যৎ নিয়ে আগে থেকেই চলছে গুঞ্জন। তিনি নতুন চ্যালেঞ্জ নিতে অন্য কোথাও পাড়ি দিতে চান বলে ব্রিটিশ গণমাধ্যমে খবর। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে অবশ্য এ বিষয়ে কথা বলতে নারাজ সেনেগাল ফরোয়ার্ড। বললেন, নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে বিশেষ উত্তরটা ফাইনালের পর জানাবেন।
  • ‘মেশিন’ মানের উচ্ছ্বসিত প্রশংসায় ক্লপ
    লিভারপুলের শিরোপা স্বপ্ন মিইয়ে যেতে বসেছিল প্রায়। সেটিই জিইয়ে থাকল সাদিও মানের গোলে। দারুণ এক গোলে আরও একবার দলের ত্রাতা তিনি। ম্যাচের পর ইয়ুর্গেন ক্লপ তাকে ভাসালেন স্তুতির জোয়ারে। লিভারপুল কোচের চোখে সেনেগালের এই ফরোয়ার্ড অপ্রতিরোধ্য এক ‘মেশিন।’
  • স্বস্তির জয়ে সিটিকে চাপে রাখল লিভারপুল
    তিন মিনিটেই গোল হজম করল লিভারপুল। সমতায় ফিরতেও সময় নিল তিন মিনিট। এগিয়ে যাওয়া গোলের দেখা তারা পেল ঘণ্টাখানেক পর। বাকিটা সময় নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল। তাতে ম্যানচেস্টার সিটিকে চাপে রাখার পাশাপাশি শিরোপা লড়াই জমিয়েও রাখল তারা।
  • ভিয়ারিয়ালের আশা মাড়িয়ে ফাইনালে লিভারপুল
    প্রথম লেগের দুই গোলের ঘাটতি পুষিয়ে পরের ধাপে যেতে ভিয়ারিয়ালকে করে দেখাতে হতো দারুণ কিছু। প্রথমার্ধে উজ্জীবিত ফুটবলে লিভারপুলকে কোণঠাসা করে দুই লেগ মিলিয়ে সমতা টেনে আশাও জাগাল স্প্যানিশ দলটি, কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলল তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ক্লপের চোখে মানে 'ওয়ার্ল্ড ক্লাস'
    আক্রমণে যে কোনো পজিশনে সমান পারদর্শী তিনি। দুর্দান্ত গতি, স্কিল দিয়ে মুহূর্তেই গুঁড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষের রক্ষণ। সব দিক বিচারে দারুণ প্যাকেজ সাদিও মানেকে নিয়ে মুগ্ধতার শেষ নেই লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের। তার মতে, বিশ্বমানের এই ফরোয়ার্ড ভালোভাবেই থাকবেন ব্যালন ডি’অরের বিবেচনায়।
  • ভিয়ারিয়ালের দেয়াল ভেঙে ফাইনালের পথে লিভারপুল
    নকআউট পর্বের প্রথম দুই রাউন্ডে আসরের সবচেয়ে বড় দুটি অঘটনের জন্ম দেওয়া ভিয়ারিয়াল প্রথম ৪৫ মিনিটে দারুণ প্রতিরোধ গড়ল। লিভারপুলের আক্রমণের তোড়ে পরে অবশ্য ভেঙে গেল তাদের সব বাধা। দুই মিনিটের দুই গোলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ইউনাইটেডকে গুঁড়িয়ে শীর্ষে ফিরল লিভারপুল
    ম্যানচেস্টার ইউনাইটেড সত্যিই বুঝি মোহামেদ সালাহর প্রিয় প্রতিপক্ষ। ম্যাচ শুরু হতেই গোল করিয়ে ও করে সেটাই যেন প্রমাণ করলেন তিনি। সতীর্থের গোল খরা কাটার দিনে আলো ছড়ালো পুরো লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘চারে ৪’ স্বপ্ন পূরণে লড়ে যেতে চান মানে
    মৌসুমে চার বড় শিরোপার সবকটি জয় লিভারপুল কোচের চোখে ‘অসম্ভব’, ঠিক বাস্তবসম্মত লক্ষ্য নয়। তবে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে পা রাখার পর লিভারপুলের সাদিও মানের মনে উঁকি দিচ্ছে কোয়াড্রপলের অবিশ্বাস্য জয়ের স্বপ্ন।
  • সিটিকে হারিয়ে ফাইনালে লিভারপুল
    প্রথমার্ধে দুর্দান্ত খেলা লিভারপুলের সামনে কোণঠাসা হয়ে রইল ম্যানচেস্টার সিটি। দিতে হলো গোলরক্ষকের ভুলের মাশুলও। বিরতির পর প্রাণপণ চেষ্টা করেও লাভ হলো না পেপ গুয়ার্দিওলার দলের। রোমাঞ্চকর লড়াইয়ে জিতে এফএ কাপের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ড্রয়ে শেষ সিটি-লিভারপুলের রোমাঞ্চকর লড়াই
    শিরোপা নির্ধারক! ম্যাচের আগে এই কথাটিই আসছিল ঘুরে-ফিরে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মাঠের লড়াইয়েও শুরু থেকে ছড়াল তুমুল উত্তেজনা। আক্রমণের পসরা মেলে দুইবার এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। প্রতিবারই ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরাল লিভারপুল। রোমাঞ্চের ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো লড়াই।
  • বেনফিকাকে উড়িয়ে সেমির পথে লিভারপুল
    আক্রমণের পসরা মেলে প্রথমার্ধে অসাধারণ ফুটবল উপহার দেওয়া লিভারপুল বিরতির পর খেই হারাল। উজ্জীবিত পারফরম্যান্সে ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিল বেনফিকা, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। বরং শেষ দিকে তারা গোল হজম করল আরেকটি। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে এক পা দিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিভারপুলের আক্রমণের তোড়ে ভেসে গেল লিডস
    প্রথম মিনিট থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তুলল লিভারপুল। ২০ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে নিল নিয়ন্ত্রণ। দ্বিতীয়ার্ধে খেলার গতি কিছুটা কমে আসলেও ঘুরে দাঁড়ানোর পথ পায়নি লিডস ইউনাইটেড। দুর্দান্ত জয়ে শিরোপা লড়াই আরও জমিয়ে তুলল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ঘুরে দাঁড়িয়ে লিভারপুলের দারুণ জয়
    সৌভাগ্যসূচক গোলে প্রায় তিন দশক পর লিভারপুলের বিপক্ষে জয়ের আশা জাগাল নরিচ সিটি। কিন্তু তিন মিনিটের ঝলকে তাদের আশা তছনছ করে দিলেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। শেষ দিকে জালের দেখা পেলেন লুইস দিয়াস। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • এই দিন, এই ট্রফি আমার জীবনের সেরা: মানে
    প্রিমিয়ার লিগে লিভারপুলের তিন দশকের শিরোপা খরা দূর করার নায়কদের একজন তিনি। দলটির হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও। তবে দেশের হয়ে ছিল না কোনো অর্জন। আফ্রিকান নেশন্স কাপ জয়ের মধ্য দিয়ে অবশেষে সেই শূন্যতা ঘুচল। সাদিও মানের কাছের দিনটি তাই জীবনের সেরা। আর এই সাফল্য? বললেন, নিশ্চিতভাবেই তার ক্যারিয়ারের সেরা অর্জন।
  • শিরোপা লড়াইয়ে মুখোমুখি সালাহ ও মানে?
    লিভারপুলের আক্রমণভাগের বড় দুই তারকা তারা। কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে যান প্রতিপক্ষের বিপক্ষে। তবে জাতীয় দলের জার্সিতে আফ্রিকা কাপ অব নেশন্স মুখোমুখি দাঁড় করিয়ে দিতে পারে মোহামেদ সালাহ ও সাদিও মানেকে। মহাদেশীয় ফুটবল টুর্নামেন্টটির শেষ চারে জায়গা করে নিয়েছে তাদের নিজ নিজ দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুল-চেলসির ড্র
    দুই গোলে পিছিয়ে পড়ার পর চেলসি ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের মধ্যে লিভারপুলের জালে তারা বল পাঠাল দুইবার। দুই দলের গোলরক্ষক করলেন দারুণ কিছু সেভ। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে সমতায় শেষ হলো লড়াই।
  • আর্সেনালকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল
    লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের কোনো জবাব খুঁজে পেল না আর্সেনাল। মিকেল আর্তেতার দলকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আতলেতিকোকে ফের হারিয়ে শেষ ষোলোয় লিভারপুল
    প্রথম লেগের মতো এবারও শুরুতেই জোড়া গোল খেয়ে বসল আতলেতিকো মাদ্রিদ। সেবার ঘুরে দাঁড়িয়ে দারুণ লড়াই করলেও এবার তার কিছুই পারল না দলটি। উল্টো প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয়ে কোণঠাসা হয়ে পড়ল তারা। সুযোগ পেয়ে পুরোটা সময় আধিপত্য করে চ্যাম্পিয়ন্স লিগে টানা চতুর্থ জয় তুলে নিল লিভারপুল।
  • ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব
    একসঙ্গে জ্বলে উঠলেন আক্রমণভাগের তিন তারকা। হ্যাটট্রিক করলেন রবের্তো ফিরমিনো। জালের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানেও। দাপুটে ফুটবলে ওয়াটফোর্ডকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল।
  • ড্রয়ে শেষ লিভারপুল-সিটির রোমাঞ্চকর লড়াই
    প্রথমার্ধে সুযোগ নষ্টের মহড়ায় মাতল ম্যানচেস্টার সিটি। এই সময়ের বিবর্ণ লিভারপুল বিরতির পর পুরোপুরি বদলে গেল। দুইবার এগিয়েও গেল তারা। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়াল পেপ গুয়ার্দিওলার দল। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো দুই দলের লড়াই।
  • পোর্তোকে উড়িয়ে দিল লিভারপুল
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। ম্যাচজুড়ে দাপুটে পারফরম্যান্সে পোর্তোকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।
  • প্যালেসকে উড়িয়ে শীর্ষেই লিভারপুল
    আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে। তাদের নৈপুণ্যে আরেকটি দারুণ জয় পেল লিভারপুল। সফল পথচলায় এবার তারা ইংলিশ প্রিমিয়ার লিগে হারাল ক্রিস্টাল প্যালেসকে।
  • লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন সাদিও মানে ও ফাবিনিয়োও। লিডস ইউনাইটেডকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • মানে-আলকান্তারার গোলে লিভারপুলের জয়
    ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে। সাউথ্যাম্পটনকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষে গিয়ে জয় হাতছাড়া লিভারপুলের
    লিডস ইউনাইটেডের বিপক্ষে জয়ের পথেই ছিল লিভারপুল। কিন্তু শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালাহ-মানের গোলে শেষ আটে লিভারপুল
    প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করা লিভারপুল বিরতির পর সাফল্য পেল। পাঁচ মিনিটের মধ্যে করল দুই গোল। লাইপজিগকে আবার হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ইপিএলে ‘আশা শেষ’, চ্যাম্পিয়ন্স লিগে নজর লিভারপুলের
    মৌসুমের এখনও অনেকটা পথ বাকি। তবে একের পর এক পরাজয়ে যেন দিক হারিয়ে ফেলেছে লিভারপুল। এখান থেকে তাদের আর প্রিমিয়ার লিগের শিরোপা জয় সম্ভব নয় বলে মনে করেন দলটির তারকা খেলোয়াড় সাদিও মানে।
  • লাইপজিগকে হারিয়ে শেষ আটের পথে লিভারপুল
    পাঁচ মিনিটের মধ্যে দুটি ভুল করে বসল লাইপজিগ। সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগাল লিভারপুল। জার্মান দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • টটেনহ্যামকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল অবশেষে দিল স্বরূপে ফেরার আভাস। টটেনহ্যাম হটস্পারকে উড়িয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষ দিকের গোলে লিভারপুলের হোঁচট
    প্রথমার্ধে দারুণ খেলা লিভারপুল খেই হারাল বিরতির পর। শেষ দিকে গোল খেয়ে অবনমন অঞ্চলের দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • ক্রিস্টালের জালে লিভারপুলের ৭ গোল
    ম্যাচের তৃতীয় মিনিটেই গোল। লিভারপুলের গোল উৎসবের আভাস পাওয়া গিয়েছিল তখনই। শেষ পর্যন্ত হলোও তাই। দাপুটে ফুটবলে ক্রিস্টাল প্যালেসকে তাদেরই মাঠে উড়িয়ে শীর্ষস্থান আরও মজবুত করল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আতালান্তায় লিভারপুলের গোল উৎসব
    আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে নজরকাড়া আতালান্তাকে তাদেরই মাঠে উড়িয়ে দিল লিভারপুল। ইংলিশ চ্যাম্পিয়নদের ফরোয়ার্ডরা ইতালিতে হয়ে উঠলেন অপ্রতিরোধ্য। হ্যাটট্রিক করলেন দিয়োগো জোতা, জালের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।
  • এভারটনের মাঠে পয়েন্ট হারাল লিভারপুল
    দুবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না লিভারপুল। এভারটনের মাঠে পয়েন্ট হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • করোনাভাইরাসে আক্রান্ত লিভারপুলের মানে
    তিন দিনের ব্যবধানে লিভারপুলের আরেক খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এবার কোভিড-১৯ আক্রান্ত হয়ে বর্তমানে সেলফ-আইসোলেশনে আছেন লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানে।
  • আর্সেনালকে হারিয়ে লিভারপুলের তিনে তিন
    ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। আর্সেনালকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা তৃতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • জয়ের পথে ফিরল লিভারপুল
    শুরুতেই পিছিয়ে পড়া লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। ঘরের মাঠে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল বোর্নমাউথকে হারিয়ে জয়ের পথে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ফিরেই লিভারপুলের ত্রাতা মানে
    পয়েন্ট তালিকার তলানীর দল নরিচ সিটির মাঠে পয়েন্ট হারাতে বসেছিল লিভারপুল। বদলি নেমে দলের ত্রাতা হলেন সাদিও মানে। সেনেগালের এই ফরোয়ার্ডের গোলে শিরোপা জয়ের পথে ২৫ পয়েন্টে এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আফ্রিকার বর্ষসেরা লিভারপুলের মানে
    আফ্রিকা মহাদেশের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে।
  • জয়েই বছর শেষ লিভারপুলের
    বছর জুড়ে যে অপ্রতিরোধ্য রূপ মেলে ধরেছিল লিভারপুল, শেষটাতেও তার দেখা মিলল। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স কঠিন পরীক্ষায় ফেললেও সাদিও মানের একমাত্র গোলে প্রত্যাশিত জয়ে বছর শেষ করেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত গতিতে এগিয়ে চলা লিভারপুলের সামনে বাধা হতে পারল না এভারটন। মার্সিসাইড ডার্বিতে প্রতিপক্ষকে উড়িয়ে দিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
  • দুরন্ত লিভারপুলের মাঠে ম্যানসিটির হার
    ম্যাচের শুরুতেই দুবার জালে বল পাঠাল লিভারপুল। বিরতির পর ব্যবধান আরও বাড়ান সাদিও মানে। শেষদিকে একটি গোল শোধ করলেও ছুটতে থাকা প্রতিপক্ষকে আটকাতে পারেনি ম্যানচেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে দাপুটে জয়ে লিগ টেবিলে শীর্ষস্থান মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষ মুহূর্তের পেনাল্টি গোলে লিভারপুলের জয়
    লেস্টার সিটির বিপক্ষে পয়েন্ট হারানোয় শঙ্কায় পড়েছিল দারুণ ছন্দে এগিয়ে চলা লিভারপুল। তবে একেবারে শেষ মুহূর্তে জেমস মিলনারের গোলে লিগে জয়ের ধারা ধরে রেখেছে ইয়ুর্গেন ক্লপের দল। 
  • ৭ গোলের রোমাঞ্চে সালসবুর্ককে হারাল লিভারপুল
    হার দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু করা লিভারপুল ৩-০ গোলে এগিয়ে গিয়ে ছিল সহজ জয়ের পথে। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফিরিয়ে চমকে দেয় সালসবুর্ক। তাদের রূপকথা শেষ সেখানেই। আবার এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। আসরে তুলে নেয় নিজেদের প্রথম জয়।
  • মানের জোড়া গোলে লিভারপুলের সহজ জয়
    শুরুতেই পিছিয়ে পড়ার পর সাদিও মানের জোড়া গোলে বিরতির আগেই এগিয়ে গেল লিভারপুল। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন মোহামেদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চম জয় নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল।
  • চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপ লিভারপুলের
    নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও সমতা থাকল দুই ইংলিশ ক্লাবের লড়াইয়ে। টাইব্রেকারে চেলসির শেষ শটটি ঠেকিয়ে দলকে উয়েফা সুপার কাপের শিরোপা এনে দিলেন লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান।
  • ইপিএলের গোল্ডেন বুট সালাহ-মানে-আউবামেয়াংয়ের
    এবার ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের ভাগীদার লিভারপুলের দুই ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও সাদিও মানে এবং আর্সেনালের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক আউবামেয়াং।
  • সিটির পেছনে থেকে লিগ শেষ লিভারপুলের
    সাদিও মানের জোড়া গোলে নিজেদের কাজটুকু সারল লিভারপুল। কিন্তু ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে শুরুতে পিছিয়ে গিয়েও জিতল ম্যানচেস্টার সিটি। ফলে রানার্সআপ হয়েই প্রিমিয়ার লিগ শেষ করতে হলো ইয়ুর্গেন ক্লপের দলকে।
  • গোল উৎসবে শীর্ষে ফিরল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই সময়ের সঙ্গে সঙ্গে হয়ে উঠছে আরও রোমাঞ্চকর। পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিয়ে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের প্রতিদ্বন্দ্বিতা ছড়াচ্ছে উন্মাদনা। এ পর্বে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে আবারও চূড়ায় উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • পোর্তোকে উড়িয়ে সেমিতে লিভারপুল
    নিজেদের মাঠে জিতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে এক পা দিয়ে রেখেছিল লিভারপুল। ফিরতি দেখায় তিন ফরোয়ার্ড সাদিও মানে, মোহামেদ সালাহ ও রবের্ত ফিরমিনোর গোলের পর ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকও পেলেন জালের দেখা। বড় ব্যবধানে জিতে সেরা চারে উঠেছে প্রতিযোগিতার ২০০৫ সালের চ্যাম্পিয়নরা।
  • চেলসিকে উড়িয়ে ফের শীর্ষে লিভারপুল
    দিনের প্রথম ম্যাচে জিতে চূড়ায় উঠেছিল ম্যানচেস্টার সিটি। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে লিভারপুল।  
  • ম্যানসিটিকে টপকে শীর্ষে লিভারপুল
    টানা তৃতীয় ম্যাচে জালের দেখা পেলেন সাদিও মানে। দ্বিতীয়ার্ধে নিজেদের ভুলে গোল হজম করা দলকে শেষ দিকে আবারও এগিয়ে দিলেন জেমস মিলনার। ফুলহ্যামকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছে লিভারপুল।
  • বায়ার্নকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে লিভারপুল
    প্রতিযোগিতামূলক ফুটবলে লিভারপুলের বিপক্ষে জয় অধরাই থেকে গেল বায়ার্ন মিউনিখের। জার্মান চ্যাম্পিয়নদেরকে তাদেরই মাঠে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • মানে-ফিরমিনোর জোড়া গোলে লিভারপুলের জয়
    একাদশে ফিরেই জোড়া গোল করলেন রবের্তো ফিরমিনো। আর ঘরের মাঠে টানা ষষ্ঠ লিগ ম্যাচে জালের দেখা পেলেন সাদিও মানে। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলিকে সহজেই হারিয়েছে লিভারপুল।
  • সালাহ-মানের নৈপুণ্যে লিভারপুলের জয়
    সাদিও মানে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন জর্জিনিয়ো ভিনালডাম। শেষ দিকে জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। তাদের নৈপুণ্যে টানা দুই ড্রয়ের পর জয়ের দেখা পেল লিভারপুল।
  • আবারও হোঁচট খেল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট হারিয়েছে লিভারপুল। এবার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে ড্র করে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • অ্যানফিল্ডে লিভারপুলকে রুখে দিল লেস্টার
    ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার পর ছন্দ হারাল লিভারপুল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরালো লেস্টার সিটি। বাকি সময়ে আর জয়সূচক গোলের দেখা পায়নি ইয়ুর্গেন ক্লপের দল।
  • আফ্রিকার বর্ষসেরার লড়াইয়ে সালাহ, মানে ও আউবামেয়াং
    আফ্রিকা মহাদেশের ২০১৮ সালের বর্ষসেরা ফুটবলারের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন মিশরের মোহামেদ সালাহ, সেনেগালের সাদিও মানে ও গ্যাবনের পিয়েরে-এমেরিক আউবামেয়াং।
  • ইউনাইটেডকে উড়িয়ে শীর্ষে ফিরল লিভারপুল
    ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা লিভারপুল পাশে পেল ভাগ্যকে। সাদিও মানের দারুণ গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর গোলরক্ষক আলিসনের ভুলে সমতায় ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পার্থক্য গড়ে দিল শেষ দিকে জেরদান শাচিরির সৌভাগ্যসূচক দুটি গোল।
  • ক্রিস্টাল প্যালেসকে হারাল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল লিভারপুল। ক্রিস্টাল প্যালেসকে হারাল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
  • সালাহ-মানে-ফিরমিনোর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নেই: ক্লপ
    লিভারপুলের আক্রমণভাগের তিন খেলোয়াড় মোহামেদ সালাহ, সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর মাঝে গোল করা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা নেই বলে দাবি করেছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • সালাহ-মানের গোলে লিভারপুলের দাপুটে শুরু
    জোড়া গোল করলেন সাদিও মানে। জালের দেখা পেলেন গত মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা মোহামেদ সালাহও। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে দাপুটে শুরু পেল লিভারপুল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে সমতায় সেনেগাল-জাপান
    দুইবার এগিয়ে গেল সেনেগাল। দুইবারই সমতা ফেরাল জাপান। জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা দুই দলের রোমাঞ্চকর লড়াই শেষ পর্যন্ত সমতাতেই শেষ হয়েছে।
  • জার্মানির বিশ্বকাপ দলে নেই সানে
    রাশিয়া বিশ্বকাপের জন্য জার্মানির ২৩ সদস্যের চূড়ান্ত দলে জায়গা হয়নি ম্যানচেস্টার সিটির উইঙ্গার লেরয় সানের।
  • ‘রিয়ালকে ভয় পায় না লিভারপুল’
    লিভারপুল বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে বলে বিশ্বাস করেন দলটির উইঙ্গার সাদিও মানে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে তাই ‘ফেভারিট’ মানলেও ভয়ডরহীন ফুটবলে চমক দিতে চায় ইংলিশ ক্লাবটি।
  • চ্যাম্পিয়ন্স লিগে গোল করায় সালাহ-ফিরমিনো-মানের রেকর্ড
    ক্রিস্তিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলকে টপকে চ্যাম্পিয়ন্স লিগের এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনো ও সাদিও মানে।
  • লিভারপুলের নাটকীয় জয়
    নতুন বছরে নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট হারাতে বসেছিল লিভারপুল। শেষ দিকে গোল শোধ করে পয়েন্ট পাওয়ার আশা জাগায় বার্নলি। কিন্তু যোগ করা সময়ে গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ এক জয় তুলে নেয় ইয়ুর্গেন ক্লপের দল।
  • মানের গোলে লিভারপুলের জয়
    ইংলিশ প্রিমিয়ার লিগের এ মৌসুমে প্রথম জয় পেয়েছে লিভারপুল। সাদিও মানের একমাত্র গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।