• ভিয়ারিয়ালের আশা মাড়িয়ে ফাইনালে লিভারপুল
    প্রথম লেগের দুই গোলের ঘাটতি পুষিয়ে পরের ধাপে যেতে ভিয়ারিয়ালকে করে দেখাতে হতো দারুণ কিছু। প্রথমার্ধে উজ্জীবিত ফুটবলে লিভারপুলকে কোণঠাসা করে দুই লেগ মিলিয়ে সমতা টেনে আশাও জাগাল স্প্যানিশ দলটি, কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলল তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ভিয়ারিয়ালের মাঠে যেকোনো কিছুর জন্য প্রস্তুত লিভারপুল
    প্রথম লেগে জয়ের পরই ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, অর্ধেক কাজ শেষ হলো কেবল। ভিয়ারিয়ালের বিপক্ষে ফিরতি লড়াইয়ের আগেও একই কথার পুনরাবৃত্তি লিভারপুল কোচের কণ্ঠে। চলতি চ্যাম্পিয়ন্স লিগে একের পর এক চমক উপহার দেওয়া স্প্যানিশ দলটিকে নিয়ে বেশ সতর্ক এই জার্মান। ফাইনালে ওঠার লড়াইয়ে ঘরের মাঠের ফল মাথায়ই রাখতে চান না তিনি। একই সঙ্গে দলের প্রতি তার বার্তা- তৈরি থাকতে হবে যেকোনো কিছুর জন্য।
  • লিভারপুলকে হারাতে ভিয়ারিয়ালের অনুপ্রেরণা বায়ার্ন ম‍্যাচ
    প্রথম লেগে হারতে হয়েছে দুই গোলের ব্যবধানে। ফিরতি লেগে ভিয়ারিয়ালের জন্য কাজটা তাই কঠিন। তবে ফেভারিট লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাওয়ার ভালো সুযোগ দেখছেন দলটির কোচ উনাই এমেরি। ডিফেন্ডার পাও তরেস অনুপ্রেরণা খুঁজে পাচ্ছেন বায়ার্ন মিউনিখকে হারানো ম্যাচ থেকে। লড়াইটি যে তাদের চেনা আঙিনায়!     
  • ভিয়ারিয়ালের দেয়াল ভেঙে ফাইনালের পথে লিভারপুল
    নকআউট পর্বের প্রথম দুই রাউন্ডে আসরের সবচেয়ে বড় দুটি অঘটনের জন্ম দেওয়া ভিয়ারিয়াল প্রথম ৪৫ মিনিটে দারুণ প্রতিরোধ গড়ল। লিভারপুলের আক্রমণের তোড়ে পরে অবশ্য ভেঙে গেল তাদের সব বাধা। দুই মিনিটের দুই গোলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • স্বপ্নযাত্রায় এবার লিভারপুলকে হারাতে মরিয়া ভিয়ারিয়াল
    এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বড় চমকের নাম ভিয়ারিয়াল। ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের মতো দলকে ছিটকে দিয়ে সেমি-ফাইনালে উঠে এসেছে দলটি। তাদের সামনে এবার লিভারপুল। পারবে কি তারা আরেকটি চমক উপহার দিতে? স্প্যানিশ ক্লাবটির অবশ্য আত্মবিশ্বাসের কমতি নেই। প্রতিপক্ষ যেই হোক, সব বাধা মাড়িয়ে সামনে এগিয়ে যেতে মরিয়া তারা।
  • ভিয়ারিয়ালকে ‘হালকাভাবে নেওয়ার ভুল’ করবে না লিভারপুল
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে লিভারপুলের উঠে আসা অনেকটা প্রত্যাশিতই। তবে তাদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল এই পর্যায়ে এসেছে একের পর এক চমক দেখিয়ে। উজ্জীবিত ফুটবলে তারা বিদায় করে দিয়েছে ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের মতো দলকে। স্প্যানিশ দলটির খেলায় মুগ্ধ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। আর ক্লাবটির সামর্থ্য সম্পর্কে অবগত থাকায় তাদের হালকাভাবে নিতে নারাজ এই জার্মান কোচ।
  • লিভারপুলের বিপক্ষে সেমির আগে ভিয়ারিয়ালে চোট ধাক্কা
    চ্যাম্পিয়ন্স লিগে বিস্ময়কর পথচলায় সেমি-ফাইনাল নিশ্চিত করা ভিয়ারিয়াল কোচের কপালে দুঃশ্চিন্তার মেঘ। ফের ইনজুরিতে পড়েছেন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় জেরার্দ মরেনো।
  • ‘কিং অব দা কাপ’ এমেরির মোকাবেলায় সতর্ক ক্লপ
    কোচ হিসেবে ইউরোপা লিগ জিতেছেন চার বার। অর্জনের তালিকায় রয়েছে আরও বেশ কিছু শিরোপা। উনাই এমেরি মানেই যেন সাফল্যের নিশ্চয়তা। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের লড়াইকে সামনে রেখে ভিয়ারিয়াল কোচকে প্রশংসায় ভাসিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার চোখে এমেরি হলেন শিরোপার রাজা।
  • বায়ার্নের কানকে এমেরির পাল্টা জবাব
    ঘরের মাঠে উজ্জীবিত পারফরম্যান্সে জয়ের পর জায়ান্টদের মাঠে গিয়ে ড্র করল ভিয়ারিয়াল। তাতেই ঘটে গেল এবারের চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে বড় অঘটন। সব সমীকরণ, সম্ভাবনা উল্টে দিয়ে কোয়ার্টার-ফাইনালেই বায়ার্ন মিউনিখকে থামিয়ে দিল ভিয়ারিয়াল। অনেকের মতে, ভিয়ারিয়াল অসাধ্য সাধন করেছে। তবে প্রতিপক্ষকে যথাযথ কৃতিত্ব দিতে যেন রাজি নয় জার্মান চ্যাম্পিয়নদের প্রধান নির্বাহী অলিভার কান। তার বিতর্কিত মন্তব্য শুনে পাল্টা খোঁচা দিলেন স্প্যানিশ ক্লাবটির কোচ উনাই এমেরি।
  • ‘ওপরে থুতু ছুঁড়লে নিজের মুখেই পড়ে’, নাগেলসমানকে ভিয়ারিয়াল অধিনায়ক
    চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পর ইউলিয়ান নাগেলসমানকে এক হাত নিয়েছেন ভিয়ারিয়াল অধিনায়ক দানি পারেহো। বায়ার্ন মিউনিখ কোচের মন্তব্য তাদের প্রতি সম্মানজনক ছিল না বলে মনে করছেন তিনি।
  • বায়ার্নকে বিদায় করে শেষ চারে ভিয়ারিয়াল
    প্রথম লেগে এগিয়ে থাকার আত্মবিশ্বাস ছিল সঙ্গী। ফিরতি লড়াইয়ে অনেকটা সময় প্রতিপক্ষকে বেঁধে রাখল ভিয়ারিয়াল। সেই দেয়াল ভেঙে বায়ার্ন মিউনিখকে পথ দেখালেন রবের্ত লেভানদোভস্কি, কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ দিকের গোলে জার্মান চ্যাম্পিয়নদের আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল স্প্যানিশ দলটি।
  • বায়ার্নের মাঠেও দুর্দান্ত কিছুর প্রত্যয় ভিয়ারিয়ালের
    ঘরের মাঠে কেবল অর্ধেক কাজ শেষ হয়েছে, খুব ভালো করেই জানা আছে উনাই এমেরির। প্রতিপক্ষের মাঠে খেলা বলে পরের অর্ধেক যে অনেক কঠিন হবে, সেটাও উপলব্ধি করতে পারছেন ভিয়ারিয়াল কোচ। তবে বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে বিদায় করে দিয়ে এগিয়ে যাওয়ার ব‍্যাপারে আত্মবিশ্বাসী তিনি।   
  • ‘ভালো খেলিনি, তাই এই হার প্রাপ্য’
    ভিয়ারিয়াল গোলের কয়েকটি সহজ সুযোগ নষ্ট না করলে বড় ব্যবধানে হারতে পারত বায়ার্ন মিউনিখ। পুরো ম্যাচে স্প্যানিশ দলটির প্রাধান্য ছিল স্পষ্ট। রক্ষণ বা আক্রমণ, কোনোখানেই ভালো খেলতে পারেনি জার্মান চ্যাম্পিয়নরা। এমন বিবর্ণ পারফরম্যান্সের পর দলটির কোচ ইউলিয়ান নাগেলসমানের সরল স্বীকারোক্তি, হার তাদের প্রাপ্য ছিল।
  • বায়ার্নকে হারিয়েও পুরোপুরি খুশি হতে পারছেন না এমেরি
    শক্তির বিচারে অনেক পিছিয়ে থাকা ভিয়ারিয়ালের মাঠে হেরে যাবে বায়ার্ন মিউনিখ, কে ভাবতে পেরেছিল? অভাবনীয় জয় তুলে নেওয়ার পরও অতি উচ্ছ্বাসে গা ভাসাতে রাজি নন ভিয়ারিয়াল কোচ উনাই এমেরি। কাজ যে মাত্র অর্ধেক শেষ হয়েছে। জার্মান চ্যাম্পিয়নদেরকে তাদের মাঠেও আটকে দিয়ে তারপরই কেবল উদযপান করতে চান তিনি।
  • এবার বায়ার্নকে হারিয়ে দিল ভিয়ারিয়াল
    চেনা আঙিনায় গ্যালারি ভর্তি দর্শকের সামনে উজ্জীবিত ফুটবল উপহার দিল ভিয়ারিয়াল। ম্যাচ জুড়ে আক্রমণে ভুগল বায়ার্ন মিউনিখ। আগের ম্যাচে গোলের বন্যা বইয়ে দেওয়া জার্মান চ্যাম্পিয়নরা এবার জালের দেখাই পেল না। ইউলিয়ান নাগেলসমানের দলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার সম্ভাবনা জাগাল স্প্যানিশ দলটি।
  • ১৩ মিনিটের ঝড়ে ইউভেন্তুসকে উড়িয়ে শেষ আটে ভিয়ারিয়াল
    ম্যাচের শুরু থেকে দারুণ চাপ বাড়াল ইউভেন্তুস। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলল প্রতিপক্ষের রক্ষণ। ঘর সামলাতে হিমশিম খাওয়া ভিয়ারিয়াল শেষ দিকে হানল প্রবল আঘাত। সাবেক ইউরোপ চ্যাম্পিয়নদের সব আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল স্প্যানিশ ক্লাবটি।
  • ৩২ সেকেন্ডে গোল করেও জিততে পারল না ইউভেন্তুস
    ম্যাচের ৩২ সেকেন্ডেই গোল, স্বপ্নের মতো শুরু। কিন্তু বাকি সময়ে ইউভেন্তুস পেল না আর জালের দেখা, ধরে রাখতে পারল না ব্যবধানও। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়াল ভিয়ারিয়াল।
  • রোনালদোর দেখানো পথে নকআউট পর্বে ইউনাইটেড
    ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের চাপে একরকম পিষ্টই রইল ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্তিয়ানো রোনালদোও ছিলেন নিজের ছায়া হয়ে। এরপর মুহূর্তেই যেন বদলে গেল সব। প্রতিপক্ষের ভুলকে পুঁজি করে দলকে পথ দেখালেন পর্তুগিজ তারকা। শেষে গিয়ে মিলল আরেক গোল। ভিয়ারিয়ালকে হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠল ম্যানচেস্টারের দলটি।
  • ভিয়ারিয়ালের আক্রমণ সামলে রিয়ালের স্বস্তির ড্র
    তিন দিন আগে গোল উৎসব করা রিয়াল মাদ্রিদ এবার প্রায় পুরোটা সময় জুড়েই নিজেদের খুঁজে ফিরল। আক্রমণাত্মক ফুটবলে ভিয়ারিয়াল বেশ কয়েকবার ভীতি ছড়াল ঠিকই, তবে ফিনিশিংয়ের দুর্বলতায় দারুণ কিছু করতে পারল না তারাও।
  • ‘চেলসি এখন বিশ্বসেরা ক্লাব’
    ফেভারিটের তকমা আগে থেকেই ছিল চেলসির গায়ে। ভিয়ারিয়াল বেশ কিছুটা সময় লড়াই করলেও টাইব্রেকার ভাগ্যে বাজিমাত করে ইংলিশ ক্লাবটি। শিরোপা হারানো পর স্প্যানিশ ক্লাবটির ফরোয়ার্ড জেরার্দ মরেনো প্রতিপক্ষের উচ্ছ্বসিত প্রশংসায় বললেন, ওরাই এখন বিশ্বসেরা।
  • রোমাঞ্চকর লড়াইয়ে সুপার কাপ জিতে শুরু চেলসির
    চেলসির দাপুটে পারফরম্যান্সের পাল্টা জবাব দ্বিতীয়ার্ধে দেয় ভিয়ারিয়াল। ম্যাচ অতিরিক্ত সময় পেরিয়ে গড়ায় টাইব্রেকারে। সেখানে পার্থক্য গড়ে দেন চেলসির বদলি গোলরক্ষক কেপা আরিসাবালাগা। চ্যাম্পিয়ন্স লিগ জিতে গত মৌসুম শেষ করা টমাস টুখেলের দল এবার শুরুতে উঁচিয়ে ধরল উয়েফা সুপার কাপ।
  • উয়েফা সুপার কাপ বেলফাস্টেই
    পাল্টাচ্ছে না চেলসি ও ভিয়ারিয়াল ম্যাচের ভেন্যু। আগামী ১১ অগাস্ট আয়ারল্যান্ডের বেলফাস্টেই হবে উয়েফা সুপার কাপের লড়াই।
  • রোমাঞ্চকর টাইব্রেকারে ইউনাইটেডকে হারিয়ে ইউরোপা লিগ ভিয়ারিয়ালের
    ইতিহাস-ঐতিহ্যে তো বটেই, শক্তিতেও ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে অনেক পিছিয়ে ভিয়ারিয়াল। সেই দলই গড়ল দারুণ এক ইতিহাস। রোমাঞ্চ ছড়ানো টাইব্রেকারে প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটিকে হারিয়ে ইউরোপা লিগের মুকুট পরল স্প্যানিশ দলটি। তাদের ৯৮ বছরের ক্লাব ইতিহাসে জিতল প্রথম কোনো বড় শিরোপা।
  • বড় জয় ম্যানইউর, হারল আর্সেনাল
    রোমার বিপক্ষে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। ভিয়ারিয়ালের মাঠে হেরে গেল আর্সেনাল।
  • ভিয়ারিয়ালকে হারিয়ে আতলেতিকোর কাছে বার্সা
    গোল হজমের ধাক্কা কাটাতে একটুও দেরি করল না বার্সেলোনা। মিলল প্রতিপক্ষের উপহারও। ভিয়ারিয়ালকে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে পয়েন্টের হিসেবে রিয়াল মাদ্রিদের পাশে বসল রোনাল্ড কুমানের দল।
  • ভিয়ারিয়ালের কোচ হলেন এমেরি
    কিছুদিন ধরে চলা গুঞ্জন সত্যি হলো। আগামী তিন মৌসুমের জন্য ভিয়ারিয়ালের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আর্সেনালের সাবেক কোচ উনাই এমেরি।
  • বার্সাকে ‘গার্ড অব অনার’ দিবে ভিয়ারিয়াল
    লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনাকে ‘গার্ড অব অনার’ দিবে ভিয়ারিয়াল।
  • ভিয়ারিয়ালের কাছে ঘরের মাঠে রিয়ালের হার
    একের পর এক ব্যর্থতায় এমনিতেই কোণঠাসা হয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। সঙ্গে যোগ হলো আরেকটি পরাজয়। ভিয়ারিয়ালের কাছে ঘরের মাঠেই হেরে গেছে জিনেদিন জিদানের দল।
  • রোমাঞ্চকর জয়ে শীর্ষেই রিয়াল
    আতলেতিকো মাদ্রিদের মাঠে নাটকীয় জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। পরের ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে হারতে বসা রিয়াল মাদ্রিদ শেষদিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয়ে সবাইকে ছাড়িয়ে গেছে।
  • মেসির গোলে রক্ষা বার্সার
    তিন দিনের ব্যবধানে আবারও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হলো বার্সেলোনাকে। তবে প্রথমে পিছিয়ে পড়ে হারতে বসা ম্যাচে শেষ মুহূর্তে লিওনেল মেসির গোলে ১ পয়েন্ট নিয়ে ফেরাটাও লুইস এনরিকের দলের জন্য কম স্বস্তির নয়।
  • ঘরের মাঠে রিয়ালের হোঁচট
    লা লিগায় টানা সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড গড়া হলো না রিয়াল মাদ্রিদের। ভিয়ারিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে হোঁচট খেয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ভিয়ারিয়ালের বিপক্ষে খেলবেন রোনালদো-বেল
    ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামার আগে সমর্থকদের সুখবর দিলেন জিনেদিন জিদান। সেরে ওঠা ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল লা লিগার এই ম্যাচে খেলতে প্রস্তুত বলে নিশ্চিত করেছেন রিয়াল মাদ্রিদ কোচ।
  • ভিয়ারিয়ালে ব্রাজিলের পাতো
    ব্রাজিলের ক্লাব করিন্থিয়ান্স থেকে আলেসান্দ্রে পাতোকে চার বছরের চুক্তিতে দলে টেনেছে ভিয়ারিয়াল।