• ভালেন্সিয়ার মাঠে রিয়ালের রোমাঞ্চকর জয়
    আরও একবার ভালেন্সিয়ার মাঠে এসে পথ হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় প্রতিপক্ষের আক্রমণের তোপে ঘর সামলাতে ব্যস্ত দলটি শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল। তিন মিনিটে দুবার জালে বল পাঠিয়ে জয় তুলে নিল কার্লো আনচেলত্তির দল।
  • ‘ইউরোপ সেরাদের একজন হতে পারে ভিনিসিউস’
    ভিনিসিউস জুনিয়রের প্রতিভা ও সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই। তারপরও রিয়াল মাদ্রিদে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছিলেন না তিনি। তবে চলতি মৌসুমে দারুণ শুরু করা এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে আশাবাদী ক্লাবটির সাবেক তারকা ফুটবলার গুতি। তার বিশ্বাস, ছন্দ ধরে রাখতে পারলে ইউরোপের সেরা খেলোয়াড়দের একজন হতে পারে ভিনিসিউস।
  • জানতাম, গোল আসবেই: ভিনিসিউস
    মাত্র ১৮ বছর বয়সে স্বপ্নাতুর চোখে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানো ভিনিসিউস জুনিয়রের পরের সময়টা আশানুরূপ কাটেনি। কোচের সুনজরে থাকায় নিয়মিত খেলার সুযোগ পেলেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন বারবার। অবশেষে যেন নিজের সেরাটা খুঁজে পেতে শুরু করেছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। নতুন মৌসুমে প্রথম চার ম্যাচে চারটি গোল করার পর আত্মবিশ্বাসী কণ্ঠে তিনি বললেন, বিশ্বাস ছিল যে গোল আসবেই।
  • বেনজেমার হ্যাটট্রিকে দুর্দান্ত রিয়াল
    প্রথম আধা ঘণ্টায় জালে দুবার বল পাঠিয়ে অসাধারণ কিছুর আভাস দেয় সেল্তা ভিগো। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের পরবর্তীতেও সমান তালে ভীতি ছড়ায় সেল্তা, তবে দ্বিতীয়ার্ধে নজরকাড়া ফুটবল উপহার দেওয়া প্রতিপক্ষের সঙ্গে আর পেরে ওঠেনি তারা। করিম বেনজেমার হ্যাটট্রিকে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ‘শুধু ফিনিশিং নয়, সবকিছু নিয়ে কাজ করছি’
    লা লিগায় দলের প্রথম দুই ম্যাচে ভিনিসিউস জুনিয়র খেলেছেন কেবল ৫৫ মিনিট। তাতেই নামের পাশে গোল তিনটি। লেভান্তের বিপক্ষে হারতে বসা ম্যাচে তার জোড়া গোলেই এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। তরুণ এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানালেন, দলকে সাহায্য করার জন্য শুধু ফিনিশিং নয়, খেলার প্রতিটা দিক নিয়েই কঠোর পরিশ্রম করছেন তিনি।
  • নাটকীয়তায় ভরা ম্যাচে লেভান্তে-রিয়ালের ড্র
    প্রথমার্ধে যেন একাই খেলেছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়াল লেভান্তে। ১২ মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়েও গেল। কিন্তু বদলি নেমে দুইবার সমতা ফিরিয়ে রিয়ালকে ম্যাচে রাখলেন ভিনিসিউস জুনিয়র। শেষটায় ১০ জন নিয়ে খেলেও কার্লো আনচেলত্তির দলকে রুখে দিল লেভান্তে।
  • বেনজেমার কাছে ৫০ গোল চান আনচেলত্তি
    মৌসুমের অনেকটা সময় প্রথম পছন্দের চার ডিফেন্ডারকে এক সঙ্গে পায়নি রিয়াল মাদ্রিদ। এক পর্যায়ে তো ফরোয়ার্ড লুকাস ভাসকেসকে খেলাতে হয়েছে রক্ষণে। তবুও ডিফেন্স স্পেনের সফলতম দলটির দুর্ভাবনার জায়গা নয়। দূরে থেকেই কার্লো আনচেলত্তি বুঝতে পেরেছেন সমস্যা গোল না পাওয়া নিয়ে। কোচের দায়িত্ব নিয়েই বললেন, করিম বেনজেমাসহ সবারই বাড়াতে হবে গোলের সংখ্যা।  
  • ভিনিসিউসের কাছে বল যাওয়া আটকাতে হবে: ক্লপ
    প্রথম লেগে ভিনিসিউস জুনিয়রের দারুণ দুই ফিনিশিং গড়ে দিয়েছিল ব্যবধান। চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে তাই তাকে আটকাতে আলাদা পরিকল্পনা করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। যেকোনো ভাবে রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ডের কাছে বল যাওয়ার পথ বন্ধ করতে চান লিভারপুল কোচ।
  • ভিনিসিউসের ওপর আস্থা আছে বেনজেমার
    দারুণ ক্ষিপ্রতায় প্রতিপক্ষের রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকে ভিনিসিউস জুনিয়রের নিশ্চিত সুযোগ নষ্ট করার দৃশ্য বেশ নিয়মিত ঘটনা। সতীর্থের ফিনিশিংয়ে দুর্বলতা নিয়ে মাঠে করিম বেনজেমার ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে অনেকবার। তবে এবার দৃশ্যপটে পরিবর্তন। লিভারপুলের বিপক্ষে জোড়া করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসালেন বেনজেমা।
  • লিভারপুলকে হারিয়ে সেমির পথে এগিয়ে রিয়াল
    তিন বছর আগে গোলরক্ষকের মারাত্মক দুটি ভুলে ভেঙেছিল শিরোপা স্বপ্ন। এবার ভুল হলো রক্ষণে, কিছুটা দায় আছে গোলরক্ষকেরও। তাতে প্রতিশোধ নেওয়ার বাসনা পূরণ হলো না লিভারপুলের। বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।
  • ভিনিসিউসের শেষের গোলে রক্ষা রিয়ালের
    জয়ের ধারা ধরে রাখতে পারল না রিয়াল মাদ্রিদ। পারল না আতলেতিকো মাদ্রিদের ওপর চাপ বাড়াতে। তবে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হারতে বসা ম্যাচে শেষের গোলে মূল্যবান এক পয়েন্ট পাওয়াও চ্যাম্পিয়নদের জন্য কম স্বস্তির নয়।
  • ব্রাজিল দলে ফিরলেন আলিসন
    চোট কাটিয়ে ব্রাজিল দলে ফিরেছেন প্রথম পছন্দের গোলরক্ষক আলিসন ও স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস। ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেয়েছেন ভিনিসিউস জুনিয়র ও আর্থারও।
  • এখন আত্মবিশ্বাসী ভিনিসিউস
    মাঠে সবসময় তাকে দেখা যাচ্ছে দারুণ উজ্জীবিত। বল পায়ে ছুটছেন, বলের দখল নেওয়ার চেষ্টা করছেন, প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়াচ্ছেন। তবে ২০১৯-২০ মৌসুমের শুরুর গল্পটা নাকি এমন ছিল না, নিজেই জানালেন ভিনিসিউস জুনিয়র। নিজের ওপর আস্থার ঘাটতি ছিল। বেশি খেলার সুযোগ পাওয়ায় এখন আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • লেভান্তেকে হারিয়ে শীর্ষে রিয়াল
    গত মৌসুমে এখানে এসে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল রিয়াল মাদ্রিদের। আক্রমণাত্মক ফুটবলে এবারও তাদের কঠিন পরীক্ষায় ফেলেছিল লেভান্তে। তবে ভিনিসিউস জুনিয়র ও করিম বেনজেমার গোলে এ যাত্রায় জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের দল।
  • অসংখ্য সুযোগ হারিয়ে রিয়ালের কষ্টের জয়
    ভিনিসিউস জুনিয়র ছিলেন পরিষ্কার অফসাইডে। রিয়াল মাদ্রিদের কোনো খেলোয়াড়ের কাছ থেকে বল এলে হতো না গোল। বিপদমুক্ত করার চেষ্টায় থাকা রিয়াল ভাইয়াদলিদের এক খেলোয়াড়ের পায়ে লেগে এলো বল। তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ঠাণ্ডা মাথায় খুঁজে নিলেন জাল। অসংখ্য সুযোগ হারিয়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যাওয়া শিরোপাধারীরা পেল স্বস্তির জয়।
  • লা লিগা জিতে আবেগী স্ট্যাটাস ভিনিসিউসের
    সেই বস্তির জীবন, মানুষের বাঁকা মন্তব্য, অল্প বয়সের প্রাপ্তি, দুঃসময়ে পাশে থাকা শুভাকাঙ্ক্ষি-সবার কথাই মনে পড়ছে ভিনিসিউস জুনিয়রের! রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম লা লিগা শিরোপা জয়ের পর ইনস্টাগ্রাম পোস্টে এভাবেই মনের আগল খুলে দিলেন এই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • ভুল পরীক্ষায় করোনাভাইরাস ‘পজিটিভ’ ভিনিসিউস
    ত্রুটিপূর্ণ পরীক্ষার কারণে ভিনিসিউস জুনিয়রের করোনাভাইরাস ‘পজিটিভ’ এসেছিল বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। পরে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে আলাভেসের বিপক্ষে শুক্রবারের ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে।
  • বার্সাকে পেছনে ফেলে ফের শীর্ষে রিয়াল
    যতক্ষণ মাঠে ছিলেন, গতিময় ফুটবলে আলো ছড়ালেন ভিনিসিউস জুনিয়র। তার হাত ধরেই এলো প্রথম গোল। দ্বিতীয়ার্ধে চমৎকার ফ্রি-কিকে ব্যবধান বাড়ালেন সের্হিও রামোস। মায়োর্কাকে হারিয়ে ২৪ ঘণ্টা পর আবারও লিগ টেবিলের শীর্ষে ফিরল জিনেদিন জিদানের দল।
  • ‘ভিনিসিউস গোল পাওয়ার যোগ্য’
    চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে মিলছিল না গোলের দেখা। অধরা গোল উপহার দিলেন ভিনিসিউস জুনিয়র। উচ্ছ্বাসে ফেটে পড়ল রিয়াল মাদ্রিদ সমর্থকরা। দলটির কোচ জিনেদিন জিদানও ম্যাচ শেষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রশংসায় হলেন পঞ্চমুখ।
  • রদ্রিগো-ভিনিসিউসকে নিয়ে নেইমারের প্রত্যাশা
    রিয়াল মাদ্রিদের হয়ে দুই তরুণ ফরোয়ার্ড রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়রের শুরুটা বেশ ভালো হয়েছে। অভিজ্ঞতা বাড়লে ও পরিণত হলে তারা আরও ভালো খেলোয়াড় হয়ে উঠবেন বলে বিশ্বাস নেইমারের।
  • ভিনিসিউস ও রদ্রিগোর পারফরম্যান্সে খুশি জিদান
    লা লিগায় ওসাসুনার বিপক্ষে দারুণ খেলা দুই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোর পারফরম্যান্সে খুশি রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।
  • দুই ব্রাজিলিয়ান তরুণের গোলে শীর্ষে রিয়াল
    যেন নতুন শুরু করল রিয়াল মাদ্রিদ। অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রামের দিনে দ্যুতি ছড়ালেন ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো। দুই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে ওসাসুনাকে হারিয়ে লা লিগার শীর্ষে উঠে গেল জিনেদিন জিদানের দল।
  • বার্সা বেশি অর্থের প্রস্তাব দিয়েছিল: ভিনিসিউস
    ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রকে নাকি দলে টানতে মরিয়া ছিল বার্সেলোনা। এমনকি তারা বেশি অর্থের প্রস্তাব দিয়েছিল বলেও দাবি করেছেন তিনি। তবে রিয়াল মাদ্রিদ প্রকল্পকেই তুলনামূলক ভালো মনে হয়েছিল তরুণ এই ফুটবলারের। আর তাই দলটিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন ভিনিসিউস।
  • ২ মাসের জন্য মাঠের বাইরে রিয়ালের ভিনিসিউস
    আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার ম্যাচে আরেকটি ধাক্কা খেয়েছে রিয়াল মাদ্রিদ। পায়ে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র।
  • ব্রাজিল দলে ভিনিসিউস, বাদ মার্সেলো
    ব্রাজিল জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। বাদ পড়েছেন ছন্দ খুঁজে ফেরা ডিফেন্ডার মার্সেলো।
  • মেসিকে ভয় পেতে নারাজ রিয়ালের ভিনিসিউস
    বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসির ‘অবিশ্বাস্য’ সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের। তবে প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টাইন তারকাকে ভয় পেতে রাজি নন তরুণ এই ফুটবলার।
  • রিয়ালে সতীর্থদের 'প্রিয়' ভিনিসিউস
    রিয়াল মাদ্রিদের দলের সবাই ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের পাশে খেলতে ভালোবাসে বলে জানিয়েছেন দলটির কোচ সান্তিয়াগো সোলারি।
  • আলাভেসকে উড়িয়ে রিয়ালের প্রতিশোধ
    লা লিগার প্রথম পর্বে দেপোর্তিভো আলাভেসের মাঠে হারের মধুর প্রতিশোধ নিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের পুরোটা সময় দাপুটে ফুটবল খেলে বড় জয় পেয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।
  • রিয়ালে নিজের ভূমিকায় খুশি ব্রাজিলের ভিনিসিউস
    রিয়াল মাদ্রিদে নিজের অবস্থান নিয়ে খুশি ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র।
  • লেগানেসকে হারিয়ে শেষ আটের পথে রিয়াল
    নতুন বছরে প্রথম জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। লেগানেসকে হারিয়ে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেছে স্পেনের সফলতম ক্লাবটি।
  • রিয়ালে অভিষেকের দিন কখনও ভুলবেন না ভিনিসিউস
    রিয়াল মাদ্রিদের মূল দলে অভিষেকের দিনটাকে কখনোই ভুলবেন না বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিউস জুনিয়র।
  • রিয়ালে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান ব্রাজিলের ভিনিসিউস
    রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য ক্লাবটির নতুন মুখ ব্রাজিলের ভিনিসিউস জুনিয়রের। মাদ্রিদের ক্লাবটিতে স্বদেশি মার্সেলো যা জিতেছেন নিজে তার অর্ধেক জিততে পারলেই খুশি হবেন বলে জানিয়েছেন এই ফরোয়ার্ড।
  • রিয়ালের জন্য বার্সেলোনাকে ফেরালেন ব্রাজিলের ভিনিসিউস
    রিয়াল মাদ্রিদে যোগ দিতে বার্সেলোনা ও পিএসজির প্রস্তাব ফিরিয়েছেন বলে দাবি করেছেন ব্রাজিলের প্রতিভাবান তরুণ ফুটবলার ভিনিসিউস জুনিয়র।
  • 'রোনালদোর সঙ্গে খেলার আগে পরিণত হতে চাই'
    রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের সঙ্গে খেলার স্বপ্ন দেখেন ভিনিসিউস জুনিয়র। তবে ব্রাজিলের এই ফরোয়ার্ড জানেন, সান্তিয়াগো বের্নাবেউয়ে আসার আগে আগামী দুই বছরে তাকে আরও 'পরিণত' হতে হবে।
  • ব্রাজিলের ভিনিসিউসের সঙ্গে রিয়ালের চুক্তি
    ফ্লামেঙ্গো থেকে ব্রাজিলের উদীয়মান ফুটবলার ভিনিসিউস জুনিয়রকে দলে নিতে চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ।