• রিয়ালের বিপক্ষে ভিদাল একই সঙ্গে ইন্টার ও বার্সার
    কাম্প নউ ছেড়েছেন দেড় মাস হতে চলল। নতুন ঠিকানায় এরই মধ্যে বেশ মানিয়েও নিয়েছেন আর্তুরো ভিদাল। তবে সাবেক ক্লাবের প্রতি তার আবেগ একটুও কমেনি। তাইতো চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের হয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে একই সঙ্গে তার মনে দুটি লক্ষ্য উঁকি দিচ্ছে। মাদ্রিদের দলটিকে হারিয়ে ইন্টার সমর্থকদের পাশাপাশি বার্সেলোনা সমর্থকদেরও আনন্দ দিতে চান এই মিডফিল্ডার।
  • ভিদালকে মেসির আবেগঘন বিদায়ী বার্তা
    এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে বার্সেলোনা ছেড়ে আর্তুরো ভিদালের ইন্টার মিলানে যোগ দেওয়া প্রায় নিশ্চিত। প্রিয় সতীর্থের বিদায়বেলায় আবেগঘন এক বার্তা দিয়েছেন লিওনেল মেসি।
  • বার্সা স্কোয়াডে নেই সুয়ারেস-ভিদাল
    লুইস সুয়ারেস ও আর্তুরো ভিদালের দলবদলের গুঞ্জন দিনে দিনে বেড়েই চলেছে। এর মাঝে জুয়ান গাম্পের ট্রফিতে এলচের বিপক্ষে তাদেরকে বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান দলে না রাখায় সেই গুঞ্জন নতুন মাত্রা পেয়েছে।
  • ‘বার্সেলোনাকে অনেক কিছু বদলাতে হবে’
    চ্যাম্পিয়ন্স লিগে ভরাডুবির পর বার্সেলোনার অনেক কিছু পরিবর্তনের তাগিদ দিয়েছেন অনেকেই। আর্তুরো ভিদালও সেই সুরে সুর মেলালেন। বর্তমানের ফুটবলের সঙ্গে মানিয়ে নিতে নিজেদের মানসিকতা থেকে শুরু করে অনেক কিছু বদলানোর প্রয়োজন দেখছেন দলটির এই মিডফিল্ডার।
  • জিদান-হামেস সমস্যা মানতে পারছেন না ভিদাল
    বায়ার্ন মিউনিখে দুই মৌসুম ধারে খেলে রিয়াল মাদ্রিদে ফিরে কোচ জিনেদিন জিদানের আস্থা অর্জন করতে পারেননি হামেস রদ্রিগেস। তবে কলম্বিয়ান মিডফিল্ডারের সামর্থ্য নিয়ে সংশয় নেই ‘বন্ধু’ আর্তুরো ভিদালের। তাই কোচের সঙ্গে রদ্রিগেসের সমস্যাটা বুঝে উঠতে পারছেন না বার্সেলোনা মিডফিল্ডার ভিদাল। মানতেও পারছেন না তিনি।
  • কষ্টের জয়ে শিরোপা লড়াইয়ে থাকল বার্সা
    অ্যাওয়ে ম্যাচে আবারও ভুগতে দেখা গেল বার্সেলোনাকে। দারুণ কয়েকটি পাল্টা আক্রমণে ভীতি ছড়ালো রিয়াল ভাইয়াদলিদ। শেষ পর্যন্ত অবশ্য প্রত্যাশিত জয় নিয়েই মাঠ ছেড়েছে কিকে সেতিয়েনের দল।
  • ফেরার দিনে দুর্দান্ত মেসি, অসাধারণ বার্সা
    ঘড়ির কাটায় ৬৫ সেকেন্ড ছুঁতেই মায়োর্কার জালে বল। বার্সেলোনার আরেকটি গোল উৎসবের সম্ভাবনা উঁকি দিয়েছিল তখনই। শেষ পর্যন্ত হলোও তাই; গোল করলেন ও করালেন লিওনেল মেসি। পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসালো লিগ চ্যাম্পিয়নরা। ফেরার ম্যাচে বড় জয়ে রাঙাল কিকে সেতিয়েনের দল।
  • বার্সেলোনার সামনে ‘১১টি ফাইনাল’
    লম্বা বিরতির পর প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে ব্যাকুল বার্সেলোনার আর্তুরো ভিদাল। চিলিয়ান এই মিডফিল্ডার দৃঢ়প্রতিজ্ঞ নিজের টানা নবম লিগ শিরোপা জয়ের ব্যাপারে। এজন্য কাম্প নউয়ের দলটির সামনে ‘১১টি ফাইনাল’ অপেক্ষা করছে বলে মনে করেন তিনি।
  • বার্সেলোনাতেই থাকতে চান ভিদাল
    মাঠের ফুটবল বন্ধ। তবে শারীরিক ও মানসিকভাবে ভীষণ ভালো বোধ করছেন আর্তুরো ভিদাল। ভালো লাগা আছে বার্সেলোনায় ড্রেসিং রুমে অসাধারণ সব বন্ধুদের নিয়েও। সব মিলিয়ে বেশ সুখী এই মিডফিল্ডার থেকে যেতে চান কাম্প নউয়ের আঙিনাতেই।
  • ‘স্থবির বিশ্ব যেন এক দুঃস্বপ্ন’
    করোনাভাইরাসের ছোবলে থমকে যাওয়া বিশ্ব যেন আর্তুরো ভিদালের কাছে এক দুঃস্বপ্নে পরিণত হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে যে মৃত্যুর মিছিল চলছে, তা দেখতে দেখতে ভেঙে পড়েছেন চিলির এই মিডফিল্ডার।
  • রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে রুখে দিল এস্পানিওল
    প্রথমার্ধে সাদামাটা ফুটবল খেলা বার্সেলোনা ঘুরে দাঁড়িয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল। তবে শেষ দিকে দারুণ এক গোলে লা লিগা চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে এস্পানিওল।
  • বার্সায় কোচের সঙ্গে সমস্যা নেই ভিদালের
    বার্সেলোনার হয়ে পর্যাপ্ত সুযোগ না পাওয়ায় হতাশ আর্তুরো ভিদাল। তবে এ বিষয়ে কোচ এরনেস্তো ভালভেরদের সঙ্গে কোনো সমস্যা নেই তার। থাকলে তা সরাসরি কোচকে বলতেন বলে জানিয়েছেন চিলির এই মিডফিল্ডার।
  • বার্সার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান ভিদাল
    'বিশ্বের সেরা দল' বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে চান আর্তুরো ভিদাল। চিলির এই মিডফিল্ডার মনে করছেন, দলে লিওনেল মেসির মানের খেলোয়াড় থাকায় তাকে উঁচু মানের ফুটবল খেলতে হবে।
  • মেসির সঙ্গে খেলা নিয়ে রোমাঞ্চিত ভিদাল
    সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে খেলার সুযোগ পেয়ে দারুণ উজ্জীবিত ও রোমাঞ্চিত বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় নাম লেখানো আর্তুরো ভিদাল।
  • মাঝ মাঠে শক্তি বয়ে আনবে ভিদাল: বার্সেলোনা কোচ
    আর্তুরো ভিদাল এই মৌসুমে বার্সেলোনার মাঝ মাঠে ভিন্ন মাত্রা নিয়ে আসবেন বলে মনে করেন কোচ এরনেস্তো ভালভেরদে।
  • বায়ার্ন থেকে বার্সায় যাচ্ছেন ভিদাল
    চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদালকে দলে টানতে তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা।
  • ‘মেসি আমাকে ভয় পায়’
    কোপা আমেরিকার টানা দুই আসরের ফাইনালে চিলির কাছে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। এই দুই পরাজয়ের পর লিওনেল মেসি নাকি আর্তুরো ভিদাল ও তার দলকে ভয় পান। এমনটাই দাবি চিলির এই মিডফিল্ডারের।
  • ‘জার্মানিকে হারালে বিশ্বসেরা হবে চিলি’
    কনফেডারেশন্স কাপের ফাইনালে জার্মানিকে হারাতে পারলে চিলি বিশ্বসেরা দল হিসেবে বিবেচিত হবে বলে মনে করেন দলটির মিডফিল্ডার আর্তুরো ভিদাল।
  • মেসির নিষেধাজ্ঞা-মুক্তিতে হতাশ ভিদাল
    নিষেধাজ্ঞা থেকে লিওনেল মেসির মুক্তি পাওয়ায় হতাশ আর্তুরো ভিদাল। চিলির এই মিডফিল্ডারের মনে করেন, আর্জেন্টিনার তারকা এই ফরোয়ার্ডের নিষেধাজ্ঞা উঠে যাওয়া প্রমাণ করে, ফিফায় সবার জন্য আইন সমান নয়।
  • রিয়ালের মাঠে হারের পর রেফারির উপর ক্ষুব্ধ বায়ার্ন
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর রেফারি ও তার সহকারীদের কিছু সিদ্ধান্ত নিয়ে ক্ষোভে ফুঁসছে বায়ার্ন মিউনিখ। রেফারির জন্যই তাদের টুর্নামেন্টে থেকে বিদায় নিতে হয়েছে দাবি জার্মান দলটির খেলোয়াড়দের।
  • আবারও বায়ার্নে বিধ্বস্ত আর্সেনাল
    বায়ার্ন মিউনিখকে পেছনে ফেলে শেষ আটে উঠতে আর্সেনালকে গড়তে হতো ইতিহাস। শুরুতে আক্রমণাত্মক খেলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে লরাঁ কোসিয়েলনির লালকার্ডের পর যেন হাল ছেড়ে দেয় তারা। একের পর এক হজম করতে থাকে গোল। ফলাফল- প্রথম লেগের মতো ঘরের মাঠেও বিশাল ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলো থেকে ছিটকে গেল আর্সেন ভেঙ্গারের দল।
  • ৫ মাসের জন্য ছিটকে গেলেন বার্সার ভিদাল
    চোট পেয়ে পাঁচ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন আলেইশ ভিদাল। আলাভেসকে গুঁড়িয়ে দেওয়া ম্যাচের শেষ দিকে গোড়ালির গাটে মারাত্মক আঘাত পেয়ে মাঠ ছাড়েন স্পেনের এই খেলোয়াড়।