• বিলবাওকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের
    দুই অর্ধের দুই গোলে রিয়াল মাদ্রিদ ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার পর লড়াইয়ে ফিরতে জোর চেষ্টা চালাল আথলেতিক বিলবাও। শেষ দিকে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগও পায় তারা। কিন্তু অসাধারণ নৈপুণ্যে পেনাল্টি ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। দারুণ জয়ে স্প্যানিশ সুপার কাপ পুনরুদ্ধার করল স্পেনের সফলতম দলটি।
  • নাটকীয় লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল
    দীর্ঘ ১০ মাস পর মৌসুমের শুরুতে ফিরে লা লিগায় পাঁচ ম্যাচে করেছিলেন তিন গোল। আরেক দফা চোটে ছিটকে পড়ার দুই মাস পর ফিরেই জালের দেখা পেলেন আনসু ফাতি। এই গোলেই দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে বার্সেলোনা। তবে অতিরিক্ত সময়ে আর পেরে ওঠেনি তারা। রোমাঞ্চ ছড়ানো ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ।   
  • বেনজেমা-ভিনিসিউসের নৈপুণ্যে ভালেন্সিয়াকে গুঁড়িয়ে দিল রিয়াল
    ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করল রিয়াল মাদ্রিদ। বেশ কিছু সুযোগ ফসকে যাওয়ার পর ৩০০ ছুঁয়ে দলকে এগিয়ে নিলেন করিম বেনজেমা। শেষে তিনি জালের দেখা পেলেন আরও একবার। মাঝে ভিনিসিউস জুনিয়র কোভিড থেকে সেরে উঠে মাঠে ফেরার উপলক্ষ রাঙালেন জোড়া গোলে। ভালেন্সিয়াকে উড়িয়ে লা লিগায় জয়ে ফিরল কার্লো আনচেলত্তির দল।
  • ৩০০ ছুঁয়ে কিংবদন্তিদের পাশে বেনজেমা
    প্রস্তুত মঞ্চে প্রথম নিশ্চিত সুযোগ পেয়ে কোনো ভুল করলেন না করিম বেনজেমা। ভালেন্সিয়ার বিপক্ষে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি রিয়াল মাদ্রিদের জার্সিতে তিনশত গোলের মাইলফলক স্পর্শ করলেন ফরাসি ফরোয়ার্ড।
  • বেনজেমার সামনে ৩০০ গোলের হাতছানি
    রিয়াল মাদ্রিদে এক যুগের ক্যারিয়ারে জিতেছেন অসংখ্য শিরোপা। সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে এবার দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে করিম বেনজেমা। আর একটি গোল করলেই স্প্যানিশ দলটির হয়ে ৩০০ গোল হবে এই ফরাসি তারকার।
  • বেনজেমার জোড়া গোলে জিতল রিয়াল
    প্রথম ১০ মিনিটে তিন গোল! ম‍্যাচের ভাগ‍্য যেন নির্ধারিত হয়ে গেল সেই সময়েই। জোড়া গোল করে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ব‍্যবধান গড়ে দিলেন করিম বেনজেমা। জয় দিয়ে বছর শেষ করার সঙ্গে লিগ টেবিলের শীর্ষস্থান সুসংহত করল রিয়াল মাদ্রিদ।
  • বেনজেমা-আসেনসিওর গোলে আতলেতিকোকে হারাল রিয়াল
    রক্ষণ জমাট রেখে মাঝমাঠ ও আক্রমণে পরিকল্পিত ফুটবল উপহার দিল রিয়াল মাদ্রিদ। পুরো মাঠেই আধিপত্য করল তারা। আক্রমণত্রয়ীর দুজন পেলেন গোলের দেখা, অন্যজন রাখলেন অবদান। নজরকাড়া পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদকে বেশ সহজেই হারাল কার্লো আনচেলত্তির দল।
  • মাদ্রিদ ডার্বিতে বেনজেমাকে পাচ্ছে রিয়াল
    চোটে খেলতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ রাউন্ডে। তবে লা লিগায় খুব গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরে উঠেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি নিশ্চিত করেছেন, আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে খেলবেন এই ফরোয়ার্ড।
  • বেনজেমার গোলে কষ্টের জয় রিয়ালের
    শুরুতে কিছুটা সাদামাটা রিয়াল মাদ্রিদ জ্বলে উঠল সময় গড়ানোর সঙ্গে সঙ্গে। বেশ কয়েকটি আক্রমণ তৈরি করে দিলেন ভিনিসিউস জুনিয়র। বলের নিয়ন্ত্রণ এবং আক্রমণের তুলনায় অবশ্য মিলল না গোল। তবে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ঠিকই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল কার্লো আনচেলত্তির দল।
  • ভিনিসিউসের চমৎকার গোলে সেভিয়াকে হারাল রিয়াল
    শীর্ষে ওঠার হাতছানিতে মাঠে নেমে শুরুতেই এগিয়ে গেল সেভিয়া। প্রথমার্ধেই ম্যাচে ফিরল রিয়াল মাদ্রিদ। বাকি সময়ে মিলছিল না আর জালের দেখা। শেষ দিকে দারুণ এক গোলে ব্যবধান গড়ে দিলেন ভিনিসিউস জুনিয়র। লা লিগার শীর্ষস্থান মজবুত করল কার্লো আনচেলত্তির দল।
  • বেনজেমার মনোযোগ কেবলই ফুটবলে: আনচেলত্তি
    মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না করিম বেনজেমার। পুরনো ঘটনায় আইনি জটিলতায় বারবার শিরোনাম হচ্ছেন ভিন্ন কারণে। তবে সেসব পাশ কাটিয়ে মাঠে ছন্দটা ঠিকই ধরে রেখেছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। কোচ কার্লো আনচেলত্তি জানালেন, ফুটবলে মগ্ন ফরাসি তারকার মনোযোগ দলের জন্য সেরাটা উজাড় করে দেওয়ার দিকেই।
  • সেক্স-টেপ কাণ্ডে বেনজেমার শাস্তি
    ২০১৫ সালের আলোচিত সেই ‘সেক্স টেপ’ কাণ্ডে দোষী প্রমাণিত হয়েছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। সাবেক সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার সঙ্গে জড়িত থাকায় তাকে এক বছরের স্থগিত কারাদণ্ড দিয়েছে ফ্রান্সের একটি আদালত।
  • এমবাপে-বেনজেমার গোলে ফ্রান্সের জয়
    প্রথমার্ধের বিবর্ণতা কাটিয়ে বিরতির পর ঘুরে দাঁড়াল ফ্রান্স। বদলি নেমে ‘ডেডলক’ ভাঙলেন করিম বেনজেমা। সতীর্থের গোলে অবদান রাখা কিলিয়ান এমবাপেও পেলেন জালের দেখা। বিশ্বকাপ বাছাইয়ের শেষটাও ফরাসিরা রাঙাল আরেকটি জয় দিয়ে।
  • এমবাপের ৪ গোলে বিশ্বকাপে ফ্রান্স
    ইতিহাস-ঐতিহ্য আর শক্তিমত্তা-সব দিক থেকেই কাজাখস্তানের চেয়ে যোজন যোজন এগিয়ে ফ্রান্স। এর প্রতিফলন দেখা গেল মাঠেও, যেন একটু বেশিই! চমৎকার হ্যাটট্রিকসহ একাই চার গোল করলেন কিলিয়ান এমবাপে। দুবার জালের দেখা পেলেন করিম বেনজেমা। বিশাল জয়ে এক ম্যাচ হাতে রেখেই কাতার বিশ্বকাপের টিকেট পেল দিদিয়ে দেশমের দল।
  • ভাইয়েকানোকে কষ্টে হারিয়ে শীর্ষে ফিরল রিয়াল
    দুই গোলে এগিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া রিয়াল মাদ্রিদ দ্বিতীয়ার্ধে চাপ বাড়াল আরও। সুযোগও মিলল অনেক; কিন্তু ফিনিশিংয়ে ব্যর্থতায় ব্যবধান বাড়ল না। রায়ো ভাইয়েকানোর বিপক্ষে শেষ দিকে উল্টো পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায় তারা। শেষ পর্যন্ত অবশ্য কাঙ্ক্ষিত জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।
  • ‘ব্যালন ডি’অরে মেসির প্রতিদ্বন্দ্বী কেউ নেই’
    ফল জানা যাবে আগামী মাসের শেষের দিকে। তবে এবারের ব্যালন ডি’অর কার হাতে উঠবে, সে আলোচনা থেমে নেই। পাঠকদের উপর মার্কার চালানো জরিপে ‘পরিষ্কার ফেভারিট’ লিওনেল মেসি।
  • সেই ‘সেক্স টেপ’ কাণ্ডে শুনানির মুখে বেনজেমা
    বরাবরই নিজেকে নির্দোষ দাবি করেছেন করিম বেনজেমা। কিন্তু ২০১৫ সালের আলোচিত ‘সেক্স টেপ’ কাণ্ড থেকে সহজে নিষ্কৃতি মিলছে না রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের। আদালতে শুনানি শুরু হয়েছে। কৌশুলিদের অভিযোগ, ব্ল্যাকমেইলারকে অর্থ দিয়ে বিষয়টি লোকচক্ষুর আড়ালে রাখার জন্য ম্যাথিউ ভালবুয়েনাকে প্ররোচিত করেছিলেন বেনজেমা।
  • ভিনিসিউসের জোড়া গোলে রিয়ালের দারুণ জয়
    সময়টা কাটছিল খুবই বাজে। আন্তর্জাতিক বিরতির পর প্রথমবার মাঠে নেমে রিয়াল মাদ্রিদ জেগে উঠল প্রবল বিক্রমে। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দিল প্রতিপক্ষকে। দাপুটে পারফরম্যান্সে শাখতার দোনেৎস্ককে উড়িয়ে জয়ের পথে ফিরল কার্লো আনচেলত্তির দল।
  • রোনালদোর চোখে ব্যালন ডি’অর বেনজেমার
    এ বছরের ব্যালন ডি’অরের লড়াইয়ে করিম বেনজেমার পক্ষে বাজি ধরার লোক হয়তো খুব বেশি পাওয়া যাবে না। তবে ‘দা ফেনোমেনন’ রোনালদোর চোখে পুরস্কারটির সবচেয়ে যোগ্য দাবিদার রিয়াল মাদ্রিদের ফরাসি এই স্ট্রাইকার।
  • ঘুরে দাঁড়িয়ে স্পেনকে হারিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স
    প্রথমার্ধে আক্রমণে বিবর্ণ দুই দল বিরতির পর উপহার দিল চমৎকার ফুটবল। পিছিয়ে পড়ার পর আবারও দারুণভাবে ঘুরে দাঁড়াল ফ্রান্স। স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের শিরোপা জয়ের উৎসবে মাতল দিদিয়ে দেশমের দল।
  • ভোট থাকলে নেইমার-এমবাপেদের দিতেন মেসি
    রেকর্ড ছয়টি ব্যালন ডি’অর শোভা পাচ্ছে তার অর্জনের শোকেসে। আরেকটির সম্ভাবনাও বেশ জোরালো। বরাবরের মতো এবারও বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে নিজেকে সেরা ভাবছেন না লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার মতে, ২০২১ সালের বর্ষসেরা খেলোয়াড় হওয়ার যোগ্য তার দুই ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ও নেইমার।
  • ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন বেনজেমার
    অফুটবলীয় কারণে জাতীয় দলে লম্বা সময় ছিলেন উপেক্ষিত। এই সময়ে রিয়াল মাদ্রিদে নীরবে নিজের কাজটা করে গেলেও ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার আগ পর্যন্ত ছিলেন তার ছায়ায়। তবে সাম্প্রতিক বছরগুলোতে পাদপ্রদীপের আলোয় উঠে এসেছেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের এখন নজর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের দিকে। জানালেন, বুট জুড়া তুলে রাখার আগে জিততে চান ব্যালন ডি’অর।
  • বেলজিয়ামকে কাঁদিয়ে ঘুরে দাঁড়ানোর গল্প লিখল ফ্রান্স
    অসাধারণ, রোমাঞ্চকর এক ফুটবল লড়াইয়ের সাক্ষী হলো তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়াম। উয়েফা নেশন্স লিগে ঘুরে দাঁড়ানোর দারুণ এক গল্প লিখল ফ্রান্স। প্রথমার্ধে দুর্দান্ত বেলজিয়ামের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়া বিশ্ব চ্যাম্পিয়নরা বিরতির পর তিনবার জালে বল পাঠিয়ে পা রাখল ফাইনালে।
  • 'এমবাপের রিয়ালে আসা কেবলই সময়ের ব্যাপার'
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে কদিন আগেও বলেছিলেন করিম বেনজেমা। নতুন করে ওঠা সেই আলোচনায় তিনি আবারও বললেন, তার জাতীয় দল সতীর্থ এমবাপের রিয়ালে যোগ দেওয়াটা শুধুই সময়ের ব্যাপার।
  • রিয়ালকে হারিয়ে শেরিফের চমক
    কদিন আগে যেভাবে জিতেছিল রিয়াল মাদ্রিদ, এবার হারল অনেকটা সেভাবেই। ইন্টার মিলানের আক্রমণে কোণঠাসা হয়েও কোনোমতে ৩ পয়েন্ট পেয়েছিল ইউরোপের সফলতম দলটি। এবার তাদের হলো উল্টো অভিজ্ঞতা। একের পর এক আক্রমণে শেরিফ তিরাসপুলকে কাঁপিয়ে দিলেও হারের বিষাদ সঙ্গী হলো কার্লো আনচেলত্তির দলের।
  • মায়োর্কার জালে রিয়ালের গোল উৎসব
    দারুণ সব ফিনিশিংয়ে হ্যাটট্রিক করলেন মার্কো আসেনসিও। জোড়া লক্ষ্যভেদে দলের হয়ে দুইশ গোলের মাইলফলক স্পর্শ করলেন করিম বেনজেমা। তাদের নৈপুণ্যে মায়োর্কার জালে গোল উৎসব করল রিয়াল মাদ্রিদ।
  • ভালেন্সিয়ার মাঠে রিয়ালের রোমাঞ্চকর জয়
    আরও একবার ভালেন্সিয়ার মাঠে এসে পথ হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় প্রতিপক্ষের আক্রমণের তোপে ঘর সামলাতে ব্যস্ত দলটি শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল। তিন মিনিটে দুবার জালে বল পাঠিয়ে জয় তুলে নিল কার্লো আনচেলত্তির দল।
  • বেনজেমার হ্যাটট্রিকে দুর্দান্ত রিয়াল
    প্রথম আধা ঘণ্টায় জালে দুবার বল পাঠিয়ে অসাধারণ কিছুর আভাস দেয় সেল্তা ভিগো। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের পরবর্তীতেও সমান তালে ভীতি ছড়ায় সেল্তা, তবে দ্বিতীয়ার্ধে নজরকাড়া ফুটবল উপহার দেওয়া প্রতিপক্ষের সঙ্গে আর পেরে ওঠেনি তারা। করিম বেনজেমার হ্যাটট্রিকে দারুণ এক জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ‘রিয়ালে একদিন না একদিন খেলবে এমবাপে’
    অনেক চেষ্টা করেও কিলিয়ান এমবাপেকে এবার দলে নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। তবে আশা ছাড়ছেন না ক্লাবটির অভিজ্ঞ ফুটবলার করিম বেনজেমা। তরুণ স্বদেশি ফরোয়ার্ডের সঙ্গে ভবিষ্যতে জাতীয় দলের মতো মাদ্রিদের এই ক্লাবেও খেলার জোর সম্ভাবনা দেখেন বেনজেমা।
  • ‘রিয়াল মাদ্রিদ সবসময়ই বিশ্বসেরা দল’
    মাস খানেক আলোচনার পর রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা দলটির সঙ্গে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন। এরপর ক্লাবের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তার অনুভূতি। স্পেনের সফলতম দলটির হয়ে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করা বেনজেমার বিশ্বাস, একটি নতুন যুগ শুরু করতে যাচ্ছেন তারা।
  • আরও দুই বছর রিয়ালে বেনজেমা
    সব মোটামুটি ঠিক হয়েই ছিল, এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। রিয়াল মাদ্রিদে আরও দুই বছর থাকছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।
  • ‘বেনজেমা ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু’
    রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তির দ্বিতীয় অধ্যায় শুরু হয়েছে দারুণ এক জয়ে। ম্যাচটিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন করিম বেনজেমা। ম্যাচ শেষে তাই ফরাসি স্ট্রাইকারের প্রশংসায় ইতালিয়ান কোচ বললেন, বেনজেমা একজন ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু, পরিপূর্ণ এক ফুটবলার।
  • বেনজেমার নৈপুণ্যে জয়ে শুরু রিয়ালের
    প্রথমার্ধে বেশ ভোগাচ্ছিল গত আসরে নিচের দিকে থাকা আলাভেস। বিরতির পর জ্বলে উঠলেন রিয়াল মাদ্রিদের তারকারা। সামনে থেকে নেতৃত্ব দিলেন করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকারের নৈপুণ্যে জয় দিয়ে লা লিগার নতুন আসর শুরু করল কার্লো আনচেলত্তির দল।
  • করোনাভাইরাসে আক্রান্ত বেনজেমা
    কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার করিম বেনজেমা।
  • অনেক নাটকীয়তার পর টাইব্রেকারে ফ্রান্সের কান্না, সুইসদের উল্লাস
    ফুটবলীয় রোমাঞ্চের সব রঙ যেন ধরা দিল এক রাতে। স্পেন-ক্রোয়েশিয়ার আট গোলের উত্তেজনায় ভরপুর ম্যাচের রেশ না কাটতেই আরেক শ্বাসরুদ্ধকর লড়াইয়ের জন্ম দিল ফ্রান্স ও সুইজারল্যান্ড। প্রথমার্ধে বিবর্ণ বিশ্ব চ্যাম্পিয়নরা জেগে উঠল বিরতির পর। ম্যাচ নিল হাতের মুঠোয়। কিন্তু, শেষের ১০ মিনিটে আবারও পাল্টে গেল গতিপথ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ফ্রান্সকে কাঁদিয়ে জয়ের উল্লাসে মেতে উঠল সুইজারল্যান্ড। উঠল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে।
  • জানতাম সমালোচনা হবে: বেনজেমা
    অর্ধ দশক পর জাতীয় দলে ফিরে প্রথম দুই প্রতিযোগিতামূলক ম্যাচে পাননি জালের দেখা। ওই দুই ম্যাচে বেশ কিছু সুযোগও নষ্ট করেন করিম বেনজেমা। শুরু হয় সমালোচনা। পর্তুগালের বিপক্ষে জোড়া গোল করার পর ফ্রান্সের অভিজ্ঞ এই স্ট্রাইকার বললেন, তাকে নিয়ে যে সমালোচনা হবে, আগে থেকেই জানতেন তিনি।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে রোনালদোয় পার পর্তুগাল
    সত্যিই যেন মৃত্যুকূপ! ম্যাচের গতি-প্রকৃতি পাল্টাতে থাকল ক্ষণে-ক্ষণে। একই সময়ে শুরু অন্য ম্যাচের ফলও প্রভাব রাখল দারুণভাবে। নখ কামড়ানো উত্তেজনায় ঠাসা লড়াইয়ে ফ্রান্সের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে ইউরো চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বে উঠেছে পর্তুগাল।
  • চোট কাটিয়ে অনুশীলনে বেনজেমা
    জাতীয় দলে ফেরার দ্বিতীয় ম্যাচেই আক্রান্ত হয়েছিলেন চোটে। শঙ্কা জেগেছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে করিম বেনজেমার খেলা নিয়ে। তবে সব আশঙ্কা দূরে ঠেলে অনুশীলনে ফিরেছেন ফরাসি এই স্ট্রাইকার।
  • এবার আরেক স্বপ্নের খোঁজে বেনজেমা
    ফ্রান্সের সবশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের পর কেটে গেছে দুই দশক। গত আসরে ফাইনালে খেললেও ফিরতে হয়েছিল খালি হাতে। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান করিম বেনজেমা। এজন্য নিজেকে উজাড় করে দিতে উন্মুখ অভিজ্ঞ এই স্ট্রাইকার।
  • বেনজেমার কাছে ৫০ গোল চান আনচেলত্তি
    মৌসুমের অনেকটা সময় প্রথম পছন্দের চার ডিফেন্ডারকে এক সঙ্গে পায়নি রিয়াল মাদ্রিদ। এক পর্যায়ে তো ফরোয়ার্ড লুকাস ভাসকেসকে খেলাতে হয়েছে রক্ষণে। তবুও ডিফেন্স স্পেনের সফলতম দলটির দুর্ভাবনার জায়গা নয়। দূরে থেকেই কার্লো আনচেলত্তি বুঝতে পেরেছেন সমস্যা গোল না পাওয়া নিয়ে। কোচের দায়িত্ব নিয়েই বললেন, করিম বেনজেমাসহ সবারই বাড়াতে হবে গোলের সংখ্যা।  
  • বেনজেমার ফেরার ম্যাচে জিতল ফ্রান্স
    মিস করেছেন পেনাল্টি। শট লেগেছে পোস্টে। গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন দারুণ হেড। অন্য কোনো দিন হয়তো হ্যাটট্রিকই হয়ে যেত, কিন্তু প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স।
  • ‘রিয়ালের খেলোয়াড় হওয়ার সব গুণ এমবাপের আছে’
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরে। তরুণ ফরাসি তারকাকে মাদ্রিদের দলটি স্বাগত জানাতে প্রস্তুত বলে জানালেন তার জাতীয় দল সতীর্থ ও রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। ইউরোপের সফলতম ক্লাবটিতে খেলার সব গুণই এমবাপের মধ্যে আছে বলে মনে করেন তিনি।
  • নাটকীয় জয়ের পরও হাসি নেই রিয়ালের
    লিগ শিরোপা ধরে রাখতে নিজেদের কাজটুকু সারলেও যথেষ্ট হতো না রিয়াল মাদ্রিদের। প্রার্থনা করতে হতো প্রতিদ্বন্দ্বীদের পথ হারানোর। সেই চাওয়া পূরণ হলো না। তাইতো, ভিয়ারিয়ালের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের পরও মৌসুমের শেষটা সুখকর হলো না জিনেদিন জিদানের দলের।
  • বেনজেমার সঙ্গে জুটি গড়তে মুখিয়ে এমবাপে
    প্রায় ছয় বছর পর ফ্রান্স দলে ফেরা করিম বেনজেমাকে সতীর্থ হিসেবে পেয়ে খুশি কিলিয়ান এমবাপে। জানালেন, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন তিনি।
  • অর্ধ দশক পর জাতীয় দলে বেনজেমা
    দীর্ঘ পাঁচ বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ তারকাকে নিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করেছেন ফ্রান্স জাতীয় দলের কোচ দিদিয়ে দেশম।
  • আতলেতিকোর ওপর চাপ ধরে রাখল রিয়াল
    সপ্তাহ দুই আগে বার্সেলোনাকে তাদেরই মাঠে রুখে দেওয়া গ্রানাদা এবার আর কোনো চমক দেখাতে পারল না। পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখেই প্রত্যাশিত জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে চাপ ধরে রাখল আতলেতিকো মাদ্রিদের ওপর।
  • রিয়ালের মাঠে ড্র করে ফিরল চেলসি
    টমাস টুখেলের কোচিংয়ে পাল্টে যাওয়া চেলসি উপহার দিল দারুণ গোছানো ফুটবল। শুরুর ধাক্কা সামলে রিয়াল মাদ্রিদ ঘুরে দাঁড়াল বটে, তবে যথেষ্ট হলো না। মূল্যবান একটি অ্যাওয়ে গোল নিয়ে ফিরল ইংলিশ দলটি।
  • রেকর্ড বইয়ে রাউলের পাশে বেনজেমা
    কাদিসের জালে বল পাঠিয়ে ইতিহাস গড়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা। সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটির হয়ে লা লিগায় ৩৫টি ভিন্ন দলের বিপক্ষে গোল করলেন তিনি। ভাগ বসালেন ক্লাবটির সাবেক তারকা ফরোয়ার্ড রাউল গনসালেসের রেকর্ডে।
  • বেনজেমার জোড়া গোলে শীর্ষে রিয়াল
    শুরুর ছন্দহীনতা কাটিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। ১০ মিনিটের মধ্যে কাদিসের জালে তিনবার বল পাঠিয়ে দারুণ জয়ে শীর্ষে ফিরল জিনেদিন জিদানের দল।
  • বার্সাকে আবারও হারিয়ে চূড়ায় রিয়াল
    ১৫ মিনিটের ব্যবধানে প্রতিপক্ষের জালে দুবার বল পাঠাল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধের ছন্দহীনতা কাটিয়ে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। তবে হার এড়াতে পারেনি তারা। দুর্দান্ত জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠল জিনেদিন জিদানের দল।
  • বার্সাকে হারাতে কি করণীয়, বললেন বেনজেমা
    মৌসুমের শুরুর দিকের ব্যর্থতা কাটিয়ে উঠেছে দুই দলই। বার্সেলোনা তো রীতিমত অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের আগে তাই নানা কৌশল নিয়ে ভাবছেন করিম বেনজেমা। অনেক ভেবে ফরাসি তারকা সতীর্থদের জানালেন করণীয়। প্রতিপক্ষ যে জায়গায় বরাবর শক্তিশালী সেই বল দখলে আধিপত্য ধরে রেখে সর্বশক্তি দিয়ে চাপ প্রয়োগ করতে হবে।
  • ভিনিসিউসের ওপর আস্থা আছে বেনজেমার
    দারুণ ক্ষিপ্রতায় প্রতিপক্ষের রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকে ভিনিসিউস জুনিয়রের নিশ্চিত সুযোগ নষ্ট করার দৃশ্য বেশ নিয়মিত ঘটনা। সতীর্থের ফিনিশিংয়ে দুর্বলতা নিয়ে মাঠে করিম বেনজেমার ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে অনেকবার। তবে এবার দৃশ্যপটে পরিবর্তন। লিভারপুলের বিপক্ষে জোড়া করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসালেন বেনজেমা।
  • এইবারকে হারিয়ে দুইয়ে রিয়াল
    মৌসুমে খুব গুরুত্বপূর্ণ দুটি সপ্তাহের শুরুটা বেশ ভালোই করল রিয়াল মাদ্রিদ। দুর্বল এইবারের বিপক্ষে ব্যবধান খুব বড় না হলেও মাঝমাঠ-আক্রমণভাগের নৈপুণ্যে প্রায় পুরোটা সময় চাপ ধরে রেখে দারুণ জয় পেয়েছে জিনেদিন জিদানের দল।
  • মার্চের সেরা বেনজেমা
    মাস জুড়ে দারুণ খেলার পুরস্কার পেলেন করিম বেনজেমা। লা লিগায় মার্চ মাসের সেরা খেলোয়াড় হয়েছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।
  • মাঠে বেনজেমাকে দেখা আনন্দের: জিদান
    কঠিন সময়ে রিয়াল মাদ্রিদকে যেন একাই টানছেন করিম বেনজেমা। দারুণ ছন্দে থাকা এই ফরোয়ার্ড সবশেষ সেল্তা ভিগোর বিপক্ষেও গড়ে দেন ব্যবধান। ফরাসি তারকাকে তাই আবারও প্রশংসায় ভাসালেন কোচ জিনেদিন জিদান। বললেন, মাঠে বেনজেমাকে দেখা আনন্দের।
  • জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা
    চোট কাটিয়ে ফেরার পর থেকে যেন উড়ছেন করিম বেনজেমা। জোড়া গোলে পার্থক্য গড়ে দিলেন আবারও। সেল্তা ভিগোকে হারিয়ে বার্সেলোনা ছাড়িয়ে আরও একবার লা লিগার পয়েন্ট তালিকায় দুইয়ে উঠল রিয়াল মাদ্রিদ।
  • আতালান্তাকে আবারও হারিয়ে শেষ আটে রিয়াল
    চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের পর যেন পথ ভুলে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। নকআউট পর্বের শুরুতেই আটকে যাচ্ছিল বারবার। এবার সে বাধা কাটলো। আতালান্তাকে আবারও হারিয়ে স্প্যানিশ চ্যাম্পিয়নরা পা রাখল কোয়ার্টার-ফাইনালে। 
  • জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা
    শিরোপা ধরে রাখার অভিযানে আবারও হোঁচট খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। দলের বড় প্রয়োজনের সময় জ্বলে উঠলেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের জোড়া গোলেই এলচেকে হারিয়ে জয়ে ফিরল জিনেদিন জিদানের দল। 
  • বেনজেমার শেষের গোলে ড্র মাদ্রিদ ডার্বি
    লুইস সুয়ারেসের গোলে লম্বা একটা সময় এগিয়ে থাকল আতলেতিকো মাদ্রিদ। সম্ভাবনা জাগাল পাঁচ বছরের মধ্যে মাদ্রিদ ডার্বিতে প্রথম জয়ের। কিন্তু আশা পূরণ হলো না দিয়েগো সিমেওনের দলের। শেষ দিকের গোলে রিয়াল মাদ্রিদের হার এড়ালেন করিম বেনজেমা।
  • চোট কাটিয়ে দলে ফিরলেন বেনজেমা
    মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে কিছুটা স্বস্তির খবর রিয়াল মাদ্রিদ শিবিরে। চোট কাটিয়ে দলে ফিরেছেন ফরোয়ার্ড করিম বেনজেমা। নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের জন্য আসরে নিজেদের সর্বোচ্চ গোলতাদাকে নিয়েই দল ঘোষণা করেছেন কোচ জিনেদিন জিদান।
  • আতালান্তার বিপক্ষে নেই বেনজেমা
    শঙ্কাই সত্যি হলো। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তার বিপক্ষে করিম বেনজেমাকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। তারকা স্ট্রাইকার ছাড়াও চোটের জন্য নেই প্রথম পছন্দের এক ঝাঁক খেলোয়াড়।
  • আতালান্তার বিপক্ষে বেনজেমাকে নিয়ে ঝুঁকি নয়: জিদান
    আক্রমণভাগে প্রবল ঘাটতির পরও করিম বেনজেমাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ জিনেদিন জিদান। সেরে উঠতে না পারলে ফরাসি স্ট্রাইকারকে ছাড়াই আতালান্তার বিপক্ষে দল সাজানোর কথা জানালেন রিয়াল মাদ্রিদ কোচ। 
  • জিদানের দুশ্চিন্তা বাড়ালেন বেনজেমা
    একের পর এক চোটে জেরবার রিয়াল মাদ্রিদ খেল আরেকটি ধাক্কা। কোচ জিনেদিন জিদানের দুশ্চিন্তা বাড়িয়ে এবার ছিটকে গেলেন দলটির তারকা ফুটবলার করিম বেনজেমা।
  • ভালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের দারুণ জয়
    ভালেন্সিয়ার বিপক্ষে আগের দেখায় অভিজ্ঞতা হয়েছিল ভীষণ বাজে। শুরুতে এগিয়ে গিয়েও তিন তিনটি পেনাল্টি হজম করে হারতে হয়েছিল বড় ব্যবধানে। এবার আর কোনো অঘটন নয়, পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।
  • স্বস্তির জয়ে বার্সাকে টপকে দুইয়ে রিয়াল
    চোটের ধাক্কায় এলোমেলো একাদশ, সঙ্গে প্রথমার্ধের ছন্নছাড়া পারফরম্যান্স। উত্থান-পতনের পথচলায় জেগেছিল আরেকটি হোঁচটের শঙ্কা। তবে ঘুরে দাঁড়িয়ে গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।
  • ‘আজারকে নিয়ে আরেকটু ধৈর্য ধরুন’
    অনেক প্রত্যাশা নিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার দেড় বছরের বেশি সময় পেরিয়ে গেলেও চোটের থাবা আর ফর্মহীনতায় নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি এদেন আজার। সবশেষ দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে তার উজ্জীবিত পারফরম্যান্স অবশ্য আরও একবার আশা দেখাচ্ছে। তবে বেলজিয়ান ফরোয়ার্ডকে সেরা ছন্দে দেখতে সবাইকে আরেকটু ধৈর্য ধরতে বললেন সতীর্থ করিম বেনজেমা ও সহকারী কোচ দাভিদ বেত্তোনি।
  • আলাভেসকে উড়িয়ে জয়ে ফিরল রিয়াল
    কঠিন সময়ে আরও একবার বেরিয়ে এলো রিয়াল মাদ্রিদের সেরাটা। শুরুর স্নায়ু চাপ কাটিয়ে আক্রমণাত্মক ফুটবলে চেপে ধরলো দেপোর্তিভো আলাভেসকে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
  • রিয়ালকে হারিয়ে ফাইনালে বিলবাও
    নিজেদের ভুলে পিছিয়ে পড়ার পর বিরতির আগেই আরেক গোল হজম করল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে তারা ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষ রক্ষা হয়নি। লা লিগা চ্যাম্পিয়নদের হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে আথলেতিক বিলবাও।
  • কষ্টের জয়ে আতলেতিকোর পাশেই রিয়াল
    প্রথমার্ধের সাদামাটা রিয়াল মাদ্রিদ ঘুরে দাঁড়ালো বিরতির পর। এ পর্বের পারফরম্যান্স খুব একটা আহামরি না হলেও গ্রানাদার বিপক্ষে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে জিনেদিন জিদানের দল।  
  • মেসি-রোনালদোকে ছাপিয়ে পুরস্কার জেতা সম্মানের: বেনজেমা
    আগের ১১ মৌসুমেই পুরস্কারটা জিতেছেন লিওনেল মেসি কিংবা ক্রিস্তিয়ানো রোনালদো। সময়ের সেরা দুই ফুটবলারের রাজত্ব ভেঙে প্রথমবারের মতো লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে দারুণ উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।
  • কষ্টে এইবার চ্যালেঞ্জ জিতল রিয়াল
    মাঝমাঠ ও আক্রমণভাগের আলো ছড়ানো পারফরম্যান্সের পর দ্বিতীয়ার্ধে কিছুটা খেই হারাল রিয়াল মাদ্রিদ। পাল্টা আক্রমণে কঠিন চ্যালেঞ্জ জানাল এইবার। অনেক সুযোগ নষ্টের পরও করিম বেনজেমার নৈপুণ্যে শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় পেয়েছে জিনেদিন জিদানের দল।
  • ফ্রান্সের সবসময়ের সেরা স্ট্রাইকার বেনজেমা: জিদান
    খাদের কিনারা থেকে রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোয় সামনে থেকে পথ দেখাচ্ছেন দারুণ ছন্দে থাকা করিম বেনজেমা। শেষ চার ম্যাচে করেছেন চার গোল। সবশেষ আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে জোড়া গোল করা ফরাসি ফরোয়ার্ডের ভূয়সী প্রশংসা করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তার মতে, বেনজেমা হলেন ফ্রান্সের সব সময়ের সেরা স্ট্রাইকার।
  • ঘুরে দাঁড়ানো রিয়ালের চারে ৪
    আথলেতিক বিলবাওয়ের আশা জাগানিয়া শুরুর পর একটি লাল কার্ডের ঘটনায় যেন পাল্টে গেল সব। পাল্টা চাপ বাড়িয়ে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। হার না মানা মানসিকতায় এরপরও ম্যাচে ফিরেছিল বিলবাও; কিন্তু লিগ চ্যাম্পিনদের আটকাতে পারেনি তারা। দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদকে স্পর্শ করেছে জিনেদিন জিদানের দল।
  • জয়ের নায়ক বেনজেমায় বিস্মিত নন জিদান
    জোড়া গোল করেছেন। শঙ্কার দোলাচলে দুলতে থাকা রিয়াল মাদ্রিদকে তুলেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়। করিম বেনজেমাকে নিয়ে তাই মুগ্ধতার শেষ নেই জিনেদিন জিদানের। তবে ফরাসি ফরোয়ার্ডের সামর্থ্যে এতটাই আস্থা যে, তার পারফরম্যান্সে একটুও বিস্মিত নন রিয়াল মাদ্রিদ কোচ।
  • স্বরূপে ফিরে গ্রুপ চ্যাম্পিয়ন রিয়াল
    বাঁচা-মরার ম্যাচে এসে গোছানো ও পরিকল্পিত ফুটবল খেলল রিয়াল মাদ্রিদ। আক্রমণ ও মাঝমাঠে দেখা গেল চেনা রূপ, সের্হিও রামোস ফেরায় রক্ষণও হলো জমাট। দূর হলো চ্যাম্পিয়ন্স লিগ থেকে তাদের ছিটকে পড়ার শঙ্কা। বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বের টিকেট নিশ্চিত করল জিনেদিন জিদানের দল।  
  • ফিরলেন বেনজেমা, আবারও নেই আজার
    চোট পিছু ছাড়ছে না এদেন আজারের। চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে রিয়াল মাদ্রিদ দল থেকে ছিটকে গেছেন এই তারকা ফরোয়ার্ড। তবে জিনেদিন জিদানের দলের জন্য স্বস্তির উপলক্ষ হয়ে এসেছে তারকা স্ট্রাইকার করিম বেনজেমার ফেরা।
  • ৩ পেনাল্টি আর আত্মঘাতী গোলে বিপর্যস্ত রিয়াল
    আশানুরূপ শুরুর পর দিক হারাল রিয়াল মাদ্রিদ। পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ভালেন্সিয়া। রোমাঞ্চ ছড়ানো লড়াইয়ে রাফায়েল ভারানের আত্মঘাতী গোলের আগে-পরে জিনেদিন জিদানের দল হজম করল তিনটি পেনাল্টি গোল। কার্লোস সোলেরের হ্যাটট্রিকে অসাধারণ এক জয়ের আনন্দে ভাসলো ভালেন্সিয়া।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারকে হারাল রিয়াল
    প্রতিপক্ষের উপহার পাওয়ার মিনিট সাতেক বাদে সের্হিও রামোসের নিখুঁত হেড। দুই গোলে এগিয়ে যাওয়ার পরও অবশ্য পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল মাদ্রিদ। বদলি নেমে শেষে দলের মুখে হাসি ফোটালেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। ইন্টার মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের স্বাদ পেল জিনেদিন জিদানের দল। 
  • ওয়েস্কাকে হারিয়ে শীর্ষে রিয়াল
    আক্রমণে ছিল না চেনা ধার। প্রতি আক্রমণে কখনও কখনও ভীতি ছড়াচ্ছিল ওয়েস্কা। এদেন আজারের অসাধারণ গোলের পর পাল্টে গেল চিত্র। জোড়া গোল করলেন করিম বেনজেমা। গোল করলেন, করালেন ফেদে ভালভেরদে। নবাগত দলটিকে সহজেই হারিয়ে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ।
  • ৬ মিনিটের ২ গোলে রিয়ালের রোমাঞ্চকর ড্র
    তিন দিন আগে দুর্দান্ত পারফরম্যান্সে ক্লাসিকো জেতা রিয়াল মাদ্রিদ যেন হঠাৎ করেই পথ হারিয়ে ফেলেছিল। অধিকাংশ সময় প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখলেও তাদের আক্রমণগুলো ছিল ধারহীন। উল্টো দুই গোল খেয়ে পড়েছিল চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় হারের শঙ্কায়। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ালো জিনেদিন জিদানের দল। ছয় মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠ থেকে স্বস্তির ড্র নিয়ে ফিরেছে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা।
  • ‘এক রোনালদো থেকে শিখেছি, আরেক রোনালদোর জন্য করেছি’
    ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদো তার আদর্শ। তাকে অনুসরণ করেই বেড়ে ওঠা। ‘দা ফেনোমেনোন’-কে নিয়ে করিম বেনজেমার মুগ্ধতার শেষ নেই। ফরাসি এই ফরোয়ার্ড কথা বললেন ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়েও। জানালেন পর্তুগিজ তারকার জন্য নিঃস্বার্থ হয়ে ওঠা, নিজের গোলের চাওয়া বিসর্জন দেওয়ার কথা।
  • ‘গোল করা ছাড়াও গুরুত্বপূর্ণ কাজ আছে আমার’
    গোল করাই স্ট্রাইকারদের মূল কাজ। করিম বেনজেমা করছেনও নিয়মিত। তবে এর বাইরে স্ট্রাইকারদের আরও গুরুত্বপূর্ণ কাজ আছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকা।
  • লেভান্তেকে হারিয়ে শীর্ষে রিয়াল
    গত মৌসুমে এখানে এসে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল রিয়াল মাদ্রিদের। আক্রমণাত্মক ফুটবলে এবারও তাদের কঠিন পরীক্ষায় ফেলেছিল লেভান্তে। তবে ভিনিসিউস জুনিয়র ও করিম বেনজেমার গোলে এ যাত্রায় জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের দল।
  • বেনজেমার সামনে অনেক পাওয়ার হাতছানি
    রিয়াল মাদ্রিদের হয়ে বরাবরই ধারাবাহিক করিম বেনজেমা। ৩২ বছর বয়সে এসে যেন ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন ফরাসি এই ফরোয়ার্ড। নতুন মৌসুমে তার সামনে অনেক প্রাপ্তির হাতছানি। অ্যাসিস্টের সেঞ্চুরি, গোলের ডাবল সেঞ্চুরিসহ আছে আরও অনেক অর্জনের সুযোগ।
  • ‘নেইমার বিশ্বের সেরা ড্রিবলার’
    ভক্তদের সঙ্গে ভার্চুয়াল আড্ডায় নানা প্রশ্নের খোলামেলা উত্তর দিলেন করিম বেনজেমা। সেখানেই বিশ্বের সেরা ড্রিবলারের প্রশ্নে নেইমারকে বেছে নিলেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড।
  • ফ্রান্স ফুটবল প্রধানের প্রশংসার জবাবে বেনজেমার বিদ্রুপ
    ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) প্রেসিডেন্ট নুয়েল লু ঘায়েতের করা প্রশংসার জবাবে বিদ্রুপাত্মক মন্তব্য করেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ মৌসুম কাটানো এই ফরাসি ফরোয়ার্ড দেশের ফুটবল প্রধানের করা ভূয়সী প্রশংসা হেসেই উড়িয়ে দিয়েছেন।
  • ‘এই মুহূর্তে মেসির চেয়ে এগিয়ে বেনজেমা’
    দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সাবেক আর্জেন্টাইন গোলরক্ষক উগো গাত্তি। এমনকি এই মুহূর্তে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির চেয়েও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভালো খেলছেন বলে মন্তব্য করেছেন তিনি।
  • লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ
    প্রস্তুত মঞ্চে আলো ছড়ালো রিয়াল মাদ্রিদ। শেষ দিকে কিছুটা ভুগতে হলেও কাঙ্ক্ষিত জয় তুলে নিল জিনেদিন জিদানের দল। দুই বছর পর লা লিগা শিরোপা জয়ের আনন্দে ভাসলো স্পেনের সফলতম দলটি।
  • গ্রানাদাকে হারিয়ে শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল
    ম্যাচের শুরুতেই চমৎকার দুটি গোল করা রিয়াল মাদ্রিদ খেই হারালো দ্বিতীয়ার্ধে। সেই সুযোগে একের পর এক আক্রমণে ভীতি ছড়ালো গ্রানাদা। শিরোপাপ্রত্যাশীদের রুখে দেওয়ার সম্ভাবনাও জাগিয়েছিল তারা। শেষ পর্যন্ত অবশ্য কাঙ্ক্ষিত জয়ে লিগ শিরোপার খুব কাছে পৌঁছে গেছে জিনেদিন জিদানের দল।
  • বেনজেমার চোট শঙ্কা উড়িয়ে দিলেন জিদান
    আলাভেসের বিপক্ষে ঘাড়ে চোট পাওয়া করিম বেনজেমাকে নিয়ে চিন্তিত নন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচ জানিয়েছেন, ঠিক আছেন এই ফরোয়ার্ড।
  • আলাভেসকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল
    দারুণ কয়েকটি প্রতি-আক্রমণে ভীতি ছড়ালেও থিবো কোর্তোয়ার দেয়াল ভাঙতে পারল না আলাভেস। দুই অর্ধের দুই গোলে দারুণ এক জয় পেল রিয়াল মাদ্রিদ। পৌঁছে গেল লা লিগা শিরোপা জয়ের আরও কাছে।
  • বিতর্কিত জয়ে বার্সাকে টপকে গেল রিয়াল
    দুদিন আগে বার্সেলোনা পয়েন্ট হারানোয় রিয়াল মাদ্রিদ সুযোগ পেয়ে যায় শিরোপা লড়াইয়ের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেওয়ার। সুযোগটি দারুণভাবে কাজে লাগালো তারা। রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গেল জিনেদিন জিদানের দল।
  • পুসকাসকে ছাড়িয়ে গেলেন বেনজেমা
    ভালেন্সিয়ার বিপক্ষে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদের হয়ে ইতিহাসের সর্বোচ্চ গোল করাদের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকার ছাড়িয়ে গেছেন কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে।
  • বেনজেমা-আসেনসিওর নৈপুণ্যে রিয়ালের দুর্দান্ত জয়
    নজরকাড়া ফুটবলে মাতালেন করিম বেনজেমা, করলেন দুই গোল। মৌসুমে যার খেলার কোনো সম্ভাবনাই ছিল না, সেই মার্কো আসেনসিও নেমে প্রথম স্পর্শেই পেলেন জালের দেখা। ভালেন্সিয়ার বিপক্ষে দাপুটে জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে বেশ ভালোভাবেই রইলো রিয়াল মাদ্রিদ।
  • উপভোগের বার্তা দিয়েছেন জিদান: বেনজেমা
    মৌসুম স্থগিত হওয়ার আগে ধারাবাহিকতা ছিল না রিয়াল মাদ্রিদের খেলায়। অনাকাঙ্ক্ষিত বিরতিতে নিজেদের গুছিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে স্পেনের সফলতম দলটি। করিম বেনজেমা জানিয়েছেন, মাঠে ধারাবাহিকতা ফিরে পেতে খেলোয়াড়দের মাঠে নিজেদের উপভোগ করার পরামর্শ দিয়েছেন কোচ জিনেদিন জিদান।
  • আতলেতিকোকে হারিয়ে ব্যবধান বাড়ালো রিয়াল
    নগর প্রতিদ্বন্দ্বীদের গোছানো ফুটবলের সামনে প্রথমার্ধে কিছুটা ফিকে দেখা গেল রিয়াল মাদ্রিদকে। তবে দ্বিতীয়ার্ধে ছন্দ ধরে রাখতে পারল না আতলেতিকো মাদ্রিদ। করিম বেনজেমার গোলে দারুণ এক জয়ে লা লিগায় শীর্ষস্থান মজবুত করেছে জিনেদিন জিদানের দল।
  • আজারের পর ছিটকে গেলেন বেল-বেনজেমা
    স্প্যানিশ সুপার কাপের আগে বড় ধাক্কা খেল রিয়াল মাদ্রিদ। চোটের কারণে আগে থেকেই নেই তারকা ফরোয়ার্ড এদেন আজার। এবারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন আক্রমণভাগের বাকি দুই অভিজ্ঞ খেলোয়াড় গ্যারেথ বেল ও করিম বেনজেমা।
  • শেষের রোমাঞ্চে রিয়ালকে জয়বঞ্চিত করল পিএসজি
    গোলপোস্টের নিচে দুর্ভেদ্য দেয়াল হয়ে ওঠা কেইলর নাভাসের বাধা ভেঙে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে তাদের এক ভুলের সুযোগ কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ানো পিএসজি দুই মিনিট পর আদায় করে নিল আরেক গোল। শেষের নাটকীয়তায় মূল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হলো প্যারিসের দলটি।
  • সোসিয়েদাদকে হারিয়ে জয়ের ধারায় রিয়াল
    শুরুতেই অধিনায়ক সের্হিও রামোসের ভুলে গোল হজম করল রিয়াল মাদ্রিদ। বিরতির আগে সমতা আনলেন ছন্দে থাকা করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধে ফেদেরিকো ভালভেরদে ও লুকা মদ্রিচের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল জিনেদিন জিদানের দল।
  • এইবারের মাঠেও বিধ্বংসী রিয়াল
    রিয়াল মাদ্রিদ যেন অবশেষে নিজেদের সেরা ছন্দ খুঁজে পেয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার লা লিগাতেও স্বরূপে দেখা গেল স্পেনের সফলতম দলটিকে। এইবারকে তাদের মাঠে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।