• অক্টোবরে মাঠে ফিরছে এএফসি কাপ
    ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দিনক্ষণ জানানোর পর এশিয়ান ফুটবল কনফেডারেশন এবার এএফসি কাপ-২০২০ মাঠে ফেরানোর কথা জানিয়েছে। আগামী অক্টোবরে শুরু হবে এশিয়ান ফুটবলের ক্লাব পর্যায়ের এই টুর্নামেন্ট।
  • ‘বাংলাদেশে এলে শুধু কিংসেই আসব’
    একটি করে প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ জিতে বসুন্ধরা কিংস পর্ব ‘আপাতত’ শেষ করলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। আপাতত বলার কারণ, বিদায়ের আগে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোস্টা রিকার হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলা এই ফরোয়ার্ড নিজেই জানিয়েছেন, বাংলাদেশে ফিরলে কিংসেই ফিরবেন।
  • কিংস-কলিনদ্রেস জুটি ভাঙল
    দুই পক্ষের মধ্যে আলোচনা চলছিল। দেনিয়েল কলিনদ্রেস সোলেরা চেয়েছিলেন এক বছরের চুক্তি। পরিস্থিতি বিবেচনায় বসুন্ধরা কিংস চেয়েছিল স্বল্পমেয়াদী চুক্তি। শেষ পর্যন্ত মিলল না ইতিবাচক ফল। হয়ে গেল কিংস-কলিনদ্রেস জুটির সমাপ্তি।
  • এক ভেন্যুতে এএফসি কাপ
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত থাকা এএফসি কাপ-২০২০ মাঠে ফেরার অপেক্ষায়। দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। ভেন্যুর ব্যাপারটিও আছে ঝুলে। তবে এটা নিশ্চিত যে দক্ষিণ এশিয়া অঞ্চলের সংশ্লিষ্ট তিন দেশের যেকোনো একটিতে বা নিরপেক্ষ ভেন্যুতে ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ ভিত্তিতে হবে সবগুলো ম্যাচ।
  • ৭ গোলের রোমাঞ্চে বসুন্ধরাকে হারাল চট্টগ্রাম আবাহনী
    শুরুতে তিন গোলে এগিয়ে গিয়ে দারুণ কিছুর সম্ভাবনা প্রবলভাবে জাগালো বসুন্ধরা কিংস। দৃশ্যপট বদলে গেল একটু একটু করে। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক প্রত্যাবর্তনের গল্প লিখল চট্টগ্রাম আবাহনী।
  • আর্জেন্টাইন ফরোয়ার্ডের হ্যাটট্রিকে বসুন্ধরা কিংসের দুর্দান্ত জয়
    লিওনেল মেসির জাতীয় দলের সাবেক সতীর্থ বলে তার কাছে প্রত্যাশা ছিল আকাশচুম্বী। প্রত্যাশার ষোলো আনাই যেন বসুন্ধরা কিংসের হয়ে অভিষেকে পূরণ করলেন এরনান বার্কোস। উপহার দিলেন দারুণ এক হ্যাটট্রিক। জালের দেখা পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পোস্টের নিচে আনিসুর রহমান জিকোও ছিলেন দুর্বার। দারুণ জয় দিয়ে এএফসি কাপ শুরু করল বসুন্ধরা কিংস।
  • জয়ে শুরুর আশা নবাগত বসুন্ধরা কিংসের
    নবাগত হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত আসরে বাজিমাত করেছিল বসুন্ধরা কিংস। এবার নবাগত হিসেবে দলটি পা রাখছে এএফসি কাপের আঙিনায়। মালদ্বীপের দল টিসি স্পোর্টসের বিপক্ষে শুরুটাও জয়ে রাঙাতে উন্মুখ হয়ে আছেন কোচ অস্কার ব্রুজন।
  • বসুন্ধরা কিংসের বিদেশিদের নিয়ে সতর্ক টিসি স্পোর্টস
    কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ দেনিয়েল কলিনদ্রেস সোলেরা, কিরগিজস্তানের বখতিয়ার দুইশবেকভ, আর্জেন্টিনার এরনান বার্কোস আছে আক্রমণভাগে। রক্ষণে আছে আর্জেন্টাইন নিকোলাস দেলমন্তে। বসুন্ধরা কিংসের বিদেশি খেলোয়াড়দের নিয়ে তাই সতর্ক মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কোচ মোহামেদ সাজলি।
  • বসুন্ধরাকে প্রথম হারের স্বাদ দিল মোহামেডান
    চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের কাছে হেরে আসা মোহামেডান নিজেদের মেলে ধরল আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে প্রথম হারের স্বাদও দিল ঐতিহ্যবাহী দলটি।
  • তৃতীয় জয় বসুন্ধরা কিংসের
    শক্তিশালী বসুন্ধরা কিংসের বিপক্ষে প্রথমার্ধে দারুণ লড়াই করল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। পিছিয়ে পড়ার পর ফিরল সমতায়। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে ফের এগিয়ে যাওয়া বসুন্ধরা বাকিটা সময় ব্যবধান বাড়াতে না পারলেও স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে।
  • ৫ গোলের ম্যাচে বসুন্ধরার স্বস্তির জয়
    প্রথমার্ধে জোড়া গোল করলেন মোহাম্মদ ইব্রাহিম। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ালেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পরে দুই গোল শোধ করে ঘুরে দাঁড়াল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু শেষ রক্ষা হয়নি। স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে বসুন্ধরা কিংস।
  • পুলিশে হোঁচট চ্যাম্পিয়ন বসুন্ধরার
    জয়ে শুরু পাওয়া বসুন্ধরা কিংস দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো। চ্যাম্পিয়নদের ড্রয়ে রুখে দিয়েছে প্রিমিয়ার লিগের নবাগত দল বাংলাদেশ পুলিশ এফসি।
  • কষ্টের জয়ে শুরু চ্যাম্পিয়ন বসুন্ধরার
    উত্তর বারিধারার বিপক্ষে কষ্টের জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখার মিশন শুরু করেছে বসুন্ধরা কিংস।
  • বাংলাদেশে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে মেসির সতীর্থ বার্কোস
    এরনান বার্কোসের সঙ্গে বসুন্ধরা কিংস চুক্তি সেরে রেখেছিল আগেই। লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে খেলা এই ফরোয়ার্ডকে রোববার আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিল প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডও জানালেন নতুন চ্যালেঞ্জ নিতে মুখিয়ে থাকার কথা।
  • বসুন্ধরা কিংসে সাবিনা
    কথা পাকাপাকি হয়ে ছিল। সে অনুযায়ী বসুন্ধরা কিংসে যোগ দিয়েছেন জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন।
  • ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
    বসুন্ধরা কিংসের এগিয়ে যাওয়ার স্বস্তি কেড়ে নিয়ে সমতায় ফিরল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু দ্বিতীয়ার্ধে হাস্যকর ভুল করে বসলেন তাদের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। সুযোগটি কাজে লাগিয়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হলো বসুন্ধরা।
  • ‘রক্ষণ নিয়ে কাজ করার শিক্ষা পেয়েছি’
    ঘরোয়া ফুটবলে স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগ জিতে চমক দেখানো বসুন্ধরা কিংস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে এসে মুদ্রার উল্টো পিঠ দেখল। টেরেঙ্গানু এফসির কাছে হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর দলটির সহকারী কোচ মাহবুব হোসেন রক্সি জানালেন, রক্ষণ নিয়ে কাজ করার শিক্ষা পেয়েছেন তারা।
  • টেরেঙ্গানুর কাছে হেরে বিদায় বসুন্ধরা কিংসের
    সেমি-ফাইনালে উঠতে দরকার ছিল জয়। এলোমেলো খেললেও শুরুতে এগিয়ে গিয়েছিল বসুন্ধরা কিংস। এরপর হাস্যকর ভুলে পেনাল্টি থেকে দুই গোল হজম করল দলটি। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল খেয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও পেরে ওঠেনি তারা। টেরেঙ্গানু এফসির কাছে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।
  • সেমিতে গোকুলাম, কঠিন সমীকরণ বসুন্ধরার সামনে
    আই লিগের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসিকে হারিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে উঠেছে গোকুলাম কেরালা এফসি।
  • দুই ম্যাচ নিষিদ্ধ কাতসুমি
    অখেলোয়াড়সুলভ আচরণ করে চেন্নাই সিটি এফসির জাপানি মিডফিল্ডার কাতসুমি দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। অপ্রীতিকর ঘটনায় জড়িয়ে লাল কার্ড দেখা দুই কোচকেও এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ডিসিপ্লিনারি কমিটি।
  • ‘তারা আমাদের আঘাত করে খেলতে চেয়েছে’
    ঘটনাবহুল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে চেন্নাই সিটির সহকারী কোচ সত্যয়াসাগারা ধুয়ে দিলেন রেফারিকে। বসুন্ধরা কিংসের সহকারী কোচ মাহবুব হোসেন রক্সির অভিযোগ প্রতিপক্ষ তাদেরকে আঘাত করে খেলতে চেয়েছে।
  • ৪ লাল কার্ডের ম্যাচে চেন্নাইকে হারাল বসুন্ধরা কিংস
    ৫ গোলের রোমাঞ্চ, সঙ্গে ধাক্কাধাক্কির উত্তাপ ও লাল কার্ডের ছড়াছড়ি। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ঘটনাবহুল ম্যাচে ভারতের আই-লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সিটিকে হারিয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।
  • দায় আমাদের সবার: বসুন্ধরা কোচ
    রক্ষণ জমাট ছিল না। মাঝমাঠে বলের নিয়ন্ত্রণ রাখা যায়নি। আক্রমণভাগের খেলোয়াড়রাও ছিলেন না অতটা ধারালো। গোকুলাম কেরালা এফসির কাছে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরুর পর তাই নিজ থেকে শুরু করে দলের সবাইকে দুষলেন বসুন্ধরা কোচ অস্কার ব্রুসন।
  • হার দিয়ে শুরু বসুন্ধরা কিংসের
    শুরুর ছন্দ হারিয়ে গেল দ্রুত। প্রতিপক্ষের শক্তি আর গতির সঙ্গে পেরে উঠল না বসুন্ধরা কিংস। গোকুলাম কেরালা এফসির বিপক্ষে বড় ব্যবধানে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু করেছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।
  • ভারতের চেন্নাই সিটিকে উড়িয়ে দিল টেরেঙ্গানু
    ভারতের আরেক দল চেন্নাই সিটি এফসিরও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে শুরুটা ভালো হলো না। মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসির কাছে হেরেছে আইলিগের চ্যাম্পিয়নরা।
  • ভারতের সঙ্গে ‘চোর-চোর’ খেলতে না পারার আক্ষেপ রবিউলের
    সারাক্ষণ মুখে লেগে থাকে প্রাণখোলা হাসি। সল্ট লেক স্টেডিয়ামের ম্যাচের পর থেকে সে হাসির আড়ালে অবশ্য চলছে একটু আক্ষেপের লুকোচুরির খেলা। ভারতের সঙ্গে যে সেভাবে ‘চোর-চোর’ খেলা হলো না রবিউল হাসানের!
  • গোকুলামের বিপক্ষে দাপুটে খেলার লক্ষ্য কিংস কোচের
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আট দলের মধ্যে অন্যতম ফেভারিট ঘরোয়া ফুটবলে স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ডুরান্ড কাপ জিতে আসা গোকুলাম কেরালা এফসি। কিংস কোচ অস্কার ব্রুসনের চাওয়া, ভারতের দলটির বিপক্ষে দাপুটে ফুটবলের পসরা মেলে ধরবে তার দল।
  • বসুন্ধরা কিংসের সাফল্যের পেছনে
    ফুটবলে পথচলা শুরু ২০১৬ সালে। আর ২০১৮-১৯ মৌসুমে ঘরোয়া ফুটবলের শীর্ষ পর্যায় প্রিমিয়ার লিগে অভিষেকেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এর আগে স্বাধীনতা কাপও জিতেছে দলটি। রূপকথার মতো এই সাফল্যের পেছনের কারণ অনেক। তবে মোটাদাগে কয়েকটির কথা বললেন দলটির কোচ, খেলোয়াড়, কর্মকর্তারা -সুনির্দিষ্ট পরিকল্পনা, টিম স্পিরিট ও শৃঙ্খলার প্রশ্নে আপোসহীনতা।
  • ড্রয়ে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
    গ্যালারিতে প্রায় সব দর্শকের গায়ে এক জার্সি! বুকে-পিঠে লেখা বসুন্ধরা কিংস-চ্যাম্পিয়ন। এমন উৎসবমুখর পরিবেশে দলটির শেষটা অবশ্য জয় দিয়ে হয়নি। কিন্তু তাতে আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরার আনন্দ-উৎসবে ভাটা পড়েনি একটুও।
  • সাইফকে হারাল বসুন্ধরা কিংস
    আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করা বসুন্ধরা কিংস দ্বিতীয় পর্বের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে জয়ে ফিরেছে।
  • দলের ধারাবাহিকতায় মুগ্ধ বসুন্ধরা কোচ
    ২২ ম্যাচে ১৯ জয়, দুটি ড্র এবং ১টি হারের পরিসংখ্যানই দেখাচ্ছে বসুন্ধরা কিংসের দাপট। মোহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম আসরে শিরোপা জয়ের পর দলটির কোচ অস্কার ব্রুসনও শিষ্যদের ধারাবাহিকতার প্রশংসায় পঞ্চমুখ হলেন।
  • প্রথমবারেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
    অবশেষে অপেক্ষা ফুরাল বসুন্ধরা কিংসের। মোহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের অভিষেক আসরেই বাজিমাত করেছে নবাগত দলটি। দুই ম্যাচ বাকি থাকতে জিতে নিয়েছে শিরোপা।
  • বৃষ্টি-বজ্রপাতে স্থগিত বসুন্ধরা-মোহামেডান ম্যাচ
    মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচটি অতিরিক্ত বৃষ্টি ও বজ্রপাতের কারণে স্থগিত হয়ে যাওয়ায় বসুন্ধরা কিংসের শিরোপা জয়ের অপেক্ষা আরও বাড়ল।
  • বসুন্ধরা কিংসের অপেক্ষা বাড়ল
    শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে জিতলেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ জয়ের উৎসব সারতে পারত বসুন্ধরা কিংস। কিন্তু হেরে গিয়ে অপেক্ষা বাড়ল নবাগত দলটির। অন্য ম্যাচে সাইফ স্পোর্টিংকে হারিয়ে কাগজে কলমে শিরোপা ধরে রাখার সম্ভাবনা টিকিয়ে রেখেছে আবাহনী লিমিটেড।
  • মতিনের হ্যাটট্রিকে বসুন্ধরার বড় জয়
    মতিন মিয়ার হ্যাটট্রিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে ব্রাদার্স ইউনিয়নকে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস। নোয়াখালীতে রাফায়েল ওডোইনের হ্যাটট্রিকে নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • জিতেই চলেছে বসুন্ধরা কিংস
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে লিগে ১৮তম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।
  • বৃষ্টিতে বসুন্ধরা কিংস-আরামবাগ ম্যাচ স্থগিত, জয়ে ফিরল মুক্তিযোদ্ধা
    ম্যাচ শুরুর পর ভারী বর্ষণের কারণে ময়মনসিংহে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে বসুন্ধরা কিংস ও আরামবাগ ক্রীড়া চক্রের ম্যাচটি স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নোয়াখালীতে টিম বিজেএমসিকে হারিয়ে জয়ে ফিরেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ঢাকায় নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • দ্বিতীয় পর্বে বিজেএমসিকে হারাল বসুন্ধরা
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণভাবে ছুটে চলা বসুন্ধরা কিংসকে এ পর্যন্ত ছোট একটা ধাক্কা টিম বিজেএমসিই দিয়েছিল। দ্বিতীয় পর্বে অবশ্য কোনো চমক দেখাতে পারেনি তারা। প্রত্যাশিত জয় পেয়েছে বসুন্ধরা।
  • জয়রথে বসুন্ধরা কিংস
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অজেয় যাত্রা ধরে রেখেছে বসুন্ধরা কিংস।
  • জিতেই চলেছে বসুন্ধরা কিংস
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল বসুন্ধরা কিংস। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের জালে গোল উৎসব করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অজেয় যাত্রা ধরে রেখেছে নবাগত দলটি।
  • বসুন্ধরা কিংস, আবাহনীর বড় জয়
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে নিজেদের ম্যাচে বড় জয় পেয়েছে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে বসুন্ধরা। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আবাহনী।
  • আবাহনীকে আবার হারিয়ে শিরোপা লড়াইয়ে এগিয়ে বসুন্ধরা কিংস
    ম্যাচ জুড়ে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও গোলের দেখা পায়নি আবাহনী লিমিটেড। খেলার ধারার বিপরীতে পাওয়া গোলে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও জিতল নবাগত বসুন্ধরা কিংস।
  • জিতেই চলেছে বসুন্ধরা কিংস
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে অপরাজিত যাত্রা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে লিগে টানা সপ্তম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।
  • সাইফকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল বসুন্ধরা কিংস
    শুরুতে এগিয়ে গিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল সাইফ স্পোর্টিং। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো বসুন্ধরা কিংস টানা তিন গোল করে ম্যাচ বসে যায় চালকের আসনে। পরে এক গোল খেলেও শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে লিগের নবাগত দলটি।
  • মোহামেডানকে উড়িয়ে দিল বসুন্ধরা
    দারুণ ছন্দে থাকা বসুন্ধরা কিংসের সামনে পাত্তাই পায়নি মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের উড়িয়ে দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।
  • ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে ফিরল বসুন্ধরা কিংস
    আবাহনী লিমিটেডের প্রিমিয়ার লিগে শীর্ষে ওঠার স্থায়ীত্ব বেশিক্ষণ হলো না। ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে শীর্ষে ফিরেছে বসুন্ধরা কিংস।
  • আরামবাগকে হারিয়ে শীর্ষে ফিরল বসুন্ধরা
    আগের ম্যাচে ড্রয়ের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরেছে বসুন্ধরা কিংস। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে ফিরেছে নবাগত দলটি।
  • উড়তে থাকা বসুন্ধরাকে রুখে দিল বিজেএমসি
    প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচ জিতে উড়তে থাকা বসুন্ধরা কিংসকে রুখে দিয়েছে নিচের দিকের দল টিম বিজেএমসি। 
  • টানা পাঁচ জয়ে শীর্ষে বসুন্ধরা কিংস
    প্রিমিয়ার লিগে জয়যাত্রা অব্যাহত রেখেছে বসুন্ধরা কিংস। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।
  • বসুন্ধরা কিংসের টানা চতুর্থ জয়
    প্রিমিয়ার লিগে জয়ের ধারায় আছে বসুন্ধরা কিংস। মুক্তিযোদ্ধা সংসদকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে নবাগত দলটি।
  • জয়রথে বসুন্ধরা কিংস
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ার লিগে উঠে আসা দুই নবাগত দলের লড়াইয়ে সহজ জয় পেয়েছে বসুন্ধরা কিংস।
  • চ্যাম্পিয়ন আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস
    ম্যাচ জুড়ে দারুণ খেলে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে উড়িয়ে দিয়েছে নবাগত বসুন্ধরা কিংস।
  • শেখ জামালকে হারিয়ে লিগে যাত্রা শুরু বসুন্ধরা কিংসের
    প্রিমিয়ার লিগে জয় দিয়ে যাত্রা শুরু করেছে বসুন্ধরা কিংস। ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস দি সিলভার গোলে ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে নবাগত দলটি।
  • ‘যোগ্য দল হিসেবে’ চ্যাম্পিয়ন বসুন্ধরা
    ফেডারেশন কাপের ফাইনালে হারের ক্ষতে বসুন্ধরা কিংস কিছুটা হলেও প্রলেপ দিতে পারল স্বাধীনতা কাপ জিতে। নিজেদের প্রথম শিরোপা জেতার পর স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও জানালেন যোগ্য দল হিসেবে সেরা হয়েছে বসুন্ধরা কিংস।
  • শেখ রাসেলের দ্বিতীয় নাকি বসুন্ধরা কিংসের প্রথম
    ঘরোয়া ফুটবলে নিজেদের সেরা সময়টা শেখ রাসেল ক্রীড়া চক্র কাটিয়েছিল ২০১২-১৩ মৌসুমে। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ ও লিগ শিরোপার স্বাদ নিয়েছিল দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। অন্যদিকে নবাগত বসুন্ধরা এ মৌসুমে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের মঞ্চে উঠেছে। ফেডারেশন কাপের রানার্সআপ হওয়া দলটির সামনে আছে প্রথম শিরোপা জয়ের হাতছানি।
  • আবাহনীর বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    জিতুর শট ফেরানোর পর গোলরক্ষক আনিসুর রহমান জিকো নিজেই লক্ষ্যভেদ করলেন। আবাহনী লিমিটেডের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • টাইব্রেকারে জিতে সেমিতে বসুন্ধরা কিংস
    গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস।
  • শাস্তি কমল তিন ফুটবলারের
    গত ফেডারেশন কাপের ফাইনালে মারামারিতে জড়িয়ে শাস্তি পাওয়া চার ফুটবলারের মধ্যে তিন জনের শাস্তি কমিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আপিল কমিটি।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংসের লড়াইটা তেমন জমেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে দুই দলের স্বাধীনতা কাপের ম্যাচটি।
  • শেখ জামালকে হারিয়ে শুভসূচনা বসুন্ধরা কিংসের
    মৌসুমের দ্বিতীয় দেখায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে বসুন্ধরা কিংস।
  • মারামারিতে জড়ানো ৪ ফুটবলারের শাস্তি
    বসুন্ধরা কিংসকে হারিয়ে আবাহনী লিমিটেডের ফেডারেশন কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের ম্যাচের শেষ দিকে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত চার ফুটবলারকেই বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি।
  • চ্যালেঞ্জ জয়ের তৃপ্তি আবাহনী কোচ জাকারিয়ার
    বরাবরই আবাহনী লিমিটেড বিদেশি কোচ নিয়োগে আগ্রহী। কিন্তু ২০১৭ সালের নভেম্বরে দ্রাগো মামিচ চলে যাওয়ার পর আতিকুর রহমান, সাইফুল বারী টিটু ঘুরে দলটির দায়িত্বে আসেন আরেক দেশি কোচ জাকারিয়া বাবু। আবাহনীকে মৌসুমের প্রথম শিরোপা উপহার দেওয়ার পর তাই চ্যালেঞ্জ জয়ের আনন্দ অনুভব করছেন তিনি।
  • বসুন্ধরাকে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনী
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। নবাগত বসুন্ধরা কিংসের স্বপ্ন গুঁড়িয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল জাকারিয়া বাবুর দল।
  • দারুণ অর্জনের হাতছানিতে মুখোমুখি আবাহনী-বসুন্ধরা
    দুই দলের সামনে দারুণ অর্জনের হাতছানি। আবাহনী লিমিটেডের সামনে এককভাবে ফেডারেশন কাপের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। প্রথমবারে খেলতে এসে বাজিমাতের সুযোগ বসুন্ধরা কিংসের। মৌসুমের প্রথম ফাইনালে অভিজ্ঞের সঙ্গে নবাগতের লড়াইটা তাই উত্তেজনার রেণু ছড়াচ্ছে।
  • নোফেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    ফেডারেশন কাপে দুই নবাগত দলের লড়াইয়ে কেউ জেতেনি। তবে নোফেল স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে প্রতিযোগিতার সেরা আটে উঠে গেছে বসুন্ধরা কিংস।
  • শেখ জামালকে রুখে দিল বসুন্ধরা
    ফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে ড্র করেছে বসুন্ধরা কিংস।
  • মোহামেডানকে উড়িয়ে বসুন্ধরা কিংসের চমক
    দারুণ চমক উপহার দিয়ে ফেডারেশন কাপ শুরু করল বসুন্ধরা কিংস। নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে দিয়েছে নবাগত দলটি।
  • মালদ্বীপের চ্যাম্পিয়নদের হারিয়ে প্রস্তুতি শুরু বসুন্ধরা কিংসের
    প্রাক মৌসুমের প্রস্তুতি দারুণ জয়ে শুরু করেছে বসুন্ধরা কিংস। মালদ্বীপের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্টকে উড়িয়ে দিয়েছে প্রিমিয়ার লিগের নবাগত দলটি।