• এভাবে চলতে দেওয়া যায় না: আর্জেন্টিনা কোচ
    বিশ্বকাপ বাছাইয়ের আন্তর্জাতিক সূচিতে ইংল্যান্ডসহ ইউরোপের আরও কয়েকটি দেশের ক্লাব ফুটবলার ছাড়তে রাজি না হওয়ায় বেজায় চটেছেন লিওনেল স্কালোনি। বিরক্তির সুরে আর্জেন্টিনা কোচ বললেন, এভাবে চলতে দেওয়া যায় না।
  • শিরোপা উদযাপন মাটি করতে চান না মেসি
    কোপা আমেরিকা জয়ের পর প্রথমবারের মতো ঘরের মাঠে খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। বাড়তি উচ্ছ্বাস তাই ছুঁয়ে যেতেই পারে। তবে বেশি আবেগতাড়িত হয়ে গেলে লক্ষ্য থেকে সরে যেতে পারে মনোযোগ। দলকে তাই সতর্ক করলেন অধিনায়ক লিওনেল মেসি। বললেন, বলিভিয়ার বিপক্ষে না জিতলে শিরোপা উদযাপন মাটি হয়ে যাবে।
  • মেসির রেকর্ড গড়া ম্যাচে আরও যত পরিসংখ্যান 
    দেশের হয়ে লিওনেল মেসির সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়ার দিনে কোপা আমেরিকায় বলিভিয়াকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে নকআউট পর্বের আগে নিজেদের মধ্যে বোঝাপড়াও ঝালিয়ে নিয়েছে লিওনেল স্কালোনির দল।
  • ছবিতে আর্জেন্টিনা-বলিভিয়া ম্যাচের দারুণ কিছু মুহূর্ত
    জাতীয় দলের হয়ে সর্বোচ্চ (১৪৮) ম্যাচ খেলার রেকর্ড গড়ার দিনে জোড়া গোল করলেন লিওনেল মেসি। কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে সতীর্থের গোলেও রাখলেন অবদান। তাতে বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ওঠে আর্জেন্টিনা। ছবি: রয়টার্স
  • পরিসংখ্যানে উরুগুয়ে-বলিভিয়া ম্যাচ
    পাঁচ ম্যাচের জয় খরা কাটিয়ে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে কোপা-আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে উরুগুয়ে। আর প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বলিভিয়া।
  • পরিসংখ্যানে চিলি-বলিভিয়া ম্যাচ
    কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে অপরাজেয় পথচলা ধরে রেখেছে চিলি। বেন ব্রেরেতনের একমাত্র গোলে চলতি আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা।
  • ছবিতে বলিভিয়ার বিপক্ষে চিলির জয়
    কোপা আমেরিকায় আর্জেন্টিনার বিপক্ষে ড্র করে আসর শুরু করা চিলি জয়ের দেখা পেয়েছে। কুইয়াবার অ্যারেনা পানতানালে ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় শনিবার ভোরে বলিভিয়াকে ১-০ গোলে হারায় তারা। ছবি: রয়টার্স
  • কনমেবলের সমালোচনা করে নিষিদ্ধ ফুটবলার
    ব্রাজিলের নাজুক করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে কোপা আমেরিকা আয়োজন করায় দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সমালোচনা করেছিলেন মার্সেলো মার্তিন্স। এজন্য বলিভিয়ার এই ফরোয়ার্ডকে এক ম্যাচ নিষিদ্ধ ও ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে।
  • কোপা আমেরিকা আয়োজকদের সমালোচনা করে শাস্তির মুখে ফুটবলার
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই হচ্ছে কোপা আমেরিকা। এই পরিস্থিতির মধ্যে টুর্নামেন্ট আয়োজন করায় দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সমালোচনা করে বিপাকে পড়েছেন মার্সেলো মার্তিন্স। শাস্তির মুখে রয়েছেন বলিভিয়ার এই ফরোয়ার্ড।
  • পরিসংখ্যানে প্যারাগুয়ে-বলিভিয়া ম্যাচ
    কোপা আমেরিকায় ৪৮ বছর পর প্যারাগুয়ের বিপক্ষে গোল পেল বলিভিয়া। গোল খরা কাটলেও জয়ের দেখা অবশ্য পায়নি তারা। শেষ পর্যন্ত সহজ জয় দিয়েই আসর শুরু করেছে প্যারাগুয়ে। আনহেল রোমেরোর জোড়া গোলে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচটি তারা জিতে নেয় ৩-১ গোলে।
  • ছবিতে প্যারাগুয়ের ঘুরে দাঁড়ানো জয়
    বলিভিয়ার বিপক্ষে জয় দিয়ে কোপা আমেরিকার আসর শুরু করেছে প্যারাগুয়ে। শুরুতে পিছিয়ে পড়লেও প্রতিপক্ষ দলের একজন লাল কার্ড দেখলে সেই সুযোগে ঘুরে দাঁড়ায় দুইবারের চ্যাম্পিয়নরা। গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচটি তারা জিতে নেয় ৩-১ গোলে। ছবি: রয়টার্স
  • লা পাসের উচ্চতায় মেসিদের দেখে নেওয়ার হুমকি
    অন্য কোথাও হয়তো আর্জেন্টিনার সঙ্গে পেরে উঠবে না বলিভিয়া। কিন্তু লা পাসের উচ্চতায় তারাই ফেভারিট। এরনান্দো সাইলসে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আছে তেতো সব স্মৃতি। সেটাকে আরেকটু দীর্ঘ করতে মুখিয়ে আছেন বলিভিয়ার কোচ সেসার ফারিয়াস। লা পাসে প্রতিপক্ষের জন্য প্রতিকূল পরিবেশে লিওনেল মেসিদের দেখে নেওয়ার হুমকি দিয়েছেন তিনি।
  • বলিভিয়ার কন্ডিশন অমানবিক: নেইমার
    অত্যধিক উচ্চতার কারণে বলিভিয়ার লা পাসের মাঠে খেলাটা ‘অমানবিক’ ছিল বলে দাবি করেছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার।
  • বলিভিয়ায় ধরাশায়ী মেসিবিহীন আর্জেন্টিনা
    একেতো লা পাসের উচ্চতার সমস্যা। সঙ্গে যোগ হলো তারকা খেলোয়াড়দের নিষেধাজ্ঞা ও চোট সমস্যা। সব মিলিয়ে ভাঙাচোরা এক দল নিয়েই পরিকল্পনা সাজাতে হয় এদগার্দো বাউসাকে। তাতে প্রতিকূল পরিবেশে লড়াই চালিয়ে গেলেও হার এড়াতে পারেনি মেসিবিহীন আর্জেন্টিনা।
  • আর্জেন্টিনার প্রথম একাদশে নেই আগুয়েরো 
    বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনা দলে ব্যাপক রদবদল হতে যাচ্ছে। চিলির বিপক্ষে খেলা ছয় জনই থাকছে না। আশানুরূপ খেলতে না পারা সের্হিও আগুয়েরোকেও প্রথম একাদশে রাখেননি এদগার্দো বাউসা।
  • নেইমারের নৈপুণ্যে ব্রাজিলের বড় জয়
    দুর্দান্ত খেলে গোল করলেন, করালেন নেইমার। বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।