• ফণীর কারণে বাতিল ফাইনাল, বাংলাদেশ-লাওস যৌথ চ্যাম্পিয়ন
    ঘূর্ণিঝড় ফণীর প্রভাবের কারণে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনাল ম্যাচ মাঠে গড়াতে পারেনি। শেষ পর্যন্ত আয়োজকরা ফাইনালে ওঠা দুই দল বাংলাদেশ ও লাওসকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে।
  • আক্রমণাত্মক লাওসের মুখোমুখি আত্মবিশ্বাসী বাংলাদেশ
    দুই দলই অপরাজিত থেকে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনালে উঠেছে। দুই দলের গত তিন ম্যাচ অবশ্য বলছে বাংলাদেশের চেয়ে লাওসের জয়গুলো ছিল বেশি দাপুটে। টুর্নামেন্ট জুড়ে আক্রমণাত্মক খেলা প্রতিপক্ষকে তাই সমীহ করছেন গোলাম রব্বানী ছোটন। তবে নিজ দলের শিরোপা জয়ের ব্যাপারেও আত্মবিশ্বাসী বাংলাদেশ কোচ।
  • মঙ্গোলিয়াকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
    দুই নির্ভরযোগ্য ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকারের অভাব বুঝতে দেননি মনিকা চাকমা, মার্জিয়া ও তহুরা খাতুন। শুরু থেকে মঙ্গোলিয়াকে কোণঠাসা করে রেখে এই তিনজনের গোলে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।
  • বঙ্গমাতা গোল্ড কাপের ফাইনালে লাওস
    কিরগিজস্তানকে উড়িয়ে দিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের প্রথম আসরের ফাইনালে উঠেছে লাওস।
  • কৃষ্ণা-স্বপ্নাকে ছাড়াই জিততে প্রত্যয়ী বাংলাদেশ
    মঙ্গোলিয়ার বিপক্ষে দুই নির্ভরযোগ্য ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে পাচ্ছে না বাংলাদেশ। হাঁটুর চোট বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেরা চারের লড়াই থেকে ছিটকে দিয়েছে দুজনকে। তবে বিকল্প যারা আছে, তাদের ওপর আস্থা রাখছেন গোলাম রব্বানী ছোটন। বাংলাদেশ কোচের বিশ্বাস কৃষ্ণা-স্বপ্নাকে ছাড়াই মঙ্গোলিয়াকে বড় ব্যবধানে হারাতে সক্ষম তার দল।
  • সেমি-ফাইনালের ‘হোমওয়ার্ক’ সেরেছে বাংলাদেশ
    গ্রুপ পর্বে মঙ্গোলিয়ার খেলা দুটি ম্যাচই মাঠে বসে দেখেছেন কোচ গোলাম রব্বানী ছোটন। সেই দেখা থেকে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেমি-ফাইনালের হোমওয়ার্কও সেরে নিয়েছে বাংলাদেশ।
  • সেমি-ফাইনালে কৃষ্ণা-স্বপ্নাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা
    মঙ্গোলিয়ার বিপক্ষে সেমি-ফাইনালে দলের নির্ভরযোগ্য দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।
  • সেমি-ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ মঙ্গোলিয়া
    বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেমি-ফাইনালে মঙ্গোলিয়ার মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।
  • লক্ষ্য পূরণের আনন্দ বাংলাদেশ কোচের
    ড্র করলেই নিশ্চিত হতো গ্রুপ সেরা হওয়া। তবে ম্যাচের আগের দিন গোলাম রব্বানী ছোটন জানিয়েছিলেন জয় চাই তার। কিরগিজস্তানকে হারিয়ে সে লক্ষ্য পূরণ হওয়ায় খুশি বাংলাদেশ কোচ।
  • কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশ
    ম্যাচ শুরুর ৩০ সেকেন্ডের মাথায় সমর্থকদের উল্লাসে মাতান সানজিদা আক্তার। একাধিক সুযোগ নষ্টের পর দ্বিতীয়ার্ধে কৃষ্ণা রানী সরকারের নৈপুণ্যে মেলে ব্যবধান দ্বিগুণ করা গোলের দেখা। কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।
  • কিরগিজস্তানের বিপক্ষে জয়ই একমাত্র লক্ষ্য বাংলাদেশের
    গ্রুপ সেরা হতে ড্রই যথেষ্ট বাংলাদেশের জন্য। তবে তাতে সন্তুষ্ট থাকতে চান না স্বাগতিক কোচ গোলাম রব্বানী ছোটন। কিরগিজস্তানের বিপক্ষে জয়ই তার একমাত্র চাওয়া।
  • কিরগিজস্তানের জয়ে সেমিতে উঠে গেল বাংলাদেশও
    সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেমি-ফাইনালে উঠেছে কিরগিজস্তান। দলটির জয়ে এক ম্যাচ হাতে রেখে সেরা চারে উঠে গেছে বাংলাদেশও।
  • কিরগিজস্তানের বিপক্ষে সুযোগ কাজে লাগানোর লক্ষ্য বাংলাদেশের
    সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় পেলেও নিজেদের ভুলে মেলেনি প্রত্যাশিত গোল। কিরগিজস্তানের বিপক্ষে তাই ভুলের পুনরাবৃত্তি চান না সিরাত জাহান স্বপ্না ও মিশরাত জাহান মৌসুমী। জানালেন, গোলের সুযোগ কাজে লাগাতে মরিয়া দল।
  • বেশি গোল না পাওয়ার কারণ ‘মনোযোগের অভাব’
    দুই গোলের ব্যবধানে জিতেও খুশি নয় বাংলাদেশ। দুই গোলদাতা সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রানী সরকার নষ্ট করেছেন অনেকগুলো সুযোগ। ম্যাচ শেষে কোচ গোলাম রব্বানী ছোটন সুযোগ নষ্টের পেছনের কারণ হিসেবে জানালেন মনোযোগের অভাবের কথা।