• কলিনদ্রেস বললেন ‘সাবাশ’, মারিও লেমোসের কাছে ‘বিশেষ কিছু’
    শেষের বাঁশি বাজতেই শুরু হলো আবাহনীর উদযাপন। রাকিব-কলিনদ্রেসরা একে অন্যকে আলিঙ্গনে বাঁধলেন। নিজেদের মতো করে গানের তালে তালে নাচলেন মামুনরা। বৃত্ত এঁকে ঘুরে ঘুরে উদযাপনের পর কোচ মারিও লেমোস দলবল নিয়ে ছুটলেন গ্যালারির দিকে। সেখানে সমর্থকদের সঙ্গে ফেডারেশন কাপের দ্বাদশ শিরোপা জয়ের আনন্দ ভাগাভাগি করে নিলেন তারা। মাঠের ভেতরে অন্যপ্রান্তে তখন ভিন্ন চিত্র। প্রথম শিরোপা জয়ের খুব কাছাকাছি এসে আরও একবার ব্যর্থ হওয়ার হতাশায় মুখ ঢেকে বসে ছিলেন রহমতগঞ্জের চিজোবা-তুষাররা।
  • ফেডারেশন কাপের মুকুট পুনরুদ্ধার আবাহনীর
    শুরুর দিকে আবাহনীকে চেপে ধরল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু ফেডারেশন কাপের রেকর্ড শিরোপা জয়ের অভিজ্ঞতায় ঋদ্ধ আকাশী-নীলরা গুছিয়ে উঠল একটু একটু করে। মাঝপথে ম্যাচের নিয়ন্ত্রণও পেয়ে যায় তারা। ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেওয়া রহমতগঞ্জের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে মুকুট পুনরুদ্ধার করল মারিও লেমোসের দল।
  • আবাহনীর দ্বাদশ নাকি রহমতগঞ্জের প্রথম
    এক মৌসুম আগে সম্ভাবনা উঁকি দিয়েছিল প্রথমবারের মতো। কিন্তু বসুন্ধরা কিংসের কাছে হেরে স্বপ্ন ভেঙেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির। নতুন করে আবার জেগেছে আশা। এবার তাদের প্রতিপক্ষ ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। আকাশী-নীলরাও মুখিয়ে রেকর্ডটাকে আরেকটু উচুঁতে তুলতে।
  • উত্তাপের ম্যাচে সাইফকে হারিয়ে ফাইনালে আবাহনী
    পেনাল্টি গোলে এগিয়ে গেল আবাহনী লিমিটেড। এরপর সুযোগ নষ্টের মিছিলে যোগ দিলেন জীবন-রাকিবরা। প্রথমার্ধেই সমতায় ফেরা সাইফ স্পোর্টিং দ্বিতীয়ার্ধে দুটো পেনাল্টি পেয়ে কাজে লাগাতে পারল একটি। মাঝপথে রেফারি শারীরিকভাবে অসুস্থ বোধ করায় বাকি সময় ম্যাচ পরিচালনা করলেন চতুর্থ অফিসিয়াল। অতিরিক্ত সময়ের যোগ করা সময়ে সমতায় ফিরে ম্যাচ টাইব্রেকারে নিল সাইফ স্পোর্টিং। এতসব ঘটনার ম্যাচে সাইফ স্পোর্টিংকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠল আবাহনী।
  • মোহামেডানকে হারিয়ে ফাইনালে রহমতগঞ্জ
    শুরুর দিকে পাওয়া গোলে জয়ের পথেই ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু মেসিডোনিয়ার ডিফেন্ডার ইয়াসমিন মেসিনোভিকি দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ার পর পথ হারাল তারা। বাকি সময়ে উজ্জীবিত ফুটবল খেলে ফাইনালে উঠে গেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • শেখ জামালকে উড়িয়ে সেমিতে আবাহনী
    ম্যাচজুড়ে একচ্ছত্র আধিপত্য করল আবাহনী লিমিটেড। নিজেদের খুঁজে ফেরা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব কোনো প্রতিরোধই গড়তে পারল না। দোরিয়েলতন-জীবনদের নৈপুণ্যে তাদেরকে উড়িয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • ৭ গোলের রোমাঞ্চে জিতে সেমিতে রহমতগঞ্জ
    দুই গোলে এগিয়ে সহজ জয়ের পথে ছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরে শেখ রাসেল ক্রীড়া চক্র। এরপর একের পর এক গোলে ক্ষণে ক্ষণে বদলাল ম্যাচের রং। শেষ পর্যন্ত সাত গোলের রোমাঞ্চে জিতে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল রহমতগঞ্জ।
  • সারোয়ারের প্রতিরোধ ভেঙে সেমিতে সাইফ স্পোর্টিং
    একের পর এক দারুণ সব সেভ করলেন সারোয়ার হোসেন। কিন্তু জাল অক্ষত রাখতে পারলেন না স্বাধীনতা ক্রীড়া সংঘের গোলরক্ষক। দুই অর্ধের দুই গোলে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল গত আসরের রানার্সআপ সাইফ স্পোর্টিং।
  • সেমি-ফাইনালে মোহামেডান
    আগ্রাসী ফুটবলের পসরা মেলতে পারল না কেউই। তবে তার মাঝেই পাওয়া সুযোগ কাজে লাগাল মোহামেডান স্পোর্টিং ক্লাব। চট্টগ্রাম আবাহনী পিছিয়ে পড়ার পর হাস্যকর ভুলে হজম করল আরেক গোল। বন্দরনগরীর দলটি শেষ দিকে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও তাদের হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে মোহামেডান।
  • গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে সাইফ স্পোর্টিং
    শেষ আটে থাকা নিশ্চিত করতে সাইফ স্পোর্টিংয়ের জন‍্য ড্র-ই যথেষ্ট ছিল। তবে জয় দিয়েই ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল। চট্টগ্রাম আবাহনীকে তারা হারানোয় গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পুলিশ এফসি।
  • টাইব্রেকারে জিতে গ্রুপ সেরা শেখ জামাল
    আগেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হওয়া দুই দলের লড়াইয়ে ছড়াল রোমাঞ্চ। প্রথমার্ধে এগিয়ে গেল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দ্বিতীয়ার্ধের শেষ দিকে সমতায় ফিরে ম্যাচ টাইব্রেকারে টেনে নিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। সেখানে আর পারল না দলটি। গোলরক্ষকের নৈপুণ‍্যে জিতে গ্রুপ সেরা হলো শেখ জামাল।
  • ‘৩০ শটের টাইব্রেকারে’ শেখ রাসেলের জয়
    প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দারুণ খেলে সমতায় ফিরল শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয়ার্ধে ফের আবাহনী এগিয়ে গেল, শেষ দিকে সমতায় ফিরে ম্যাচ টাইব্রেকারে নিয়ে গেলো শেখ রাসেল। সেখানে নাটকীয়তার পর নাটকীয়তা। শেষ পর্যন্ত ৩০ শটের শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জিতে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল শেখ রাসেল।
  • পুলিশকে হারিয়ে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    আরিফুর রহমানের গোলে এগিয়ে বিরতিতে গেল চট্টগ্রাম আবাহনী। ঘুরে দাঁড়াতে ব্যর্থ হওয়া পুলিশ এফসি দ্বিতীয়ার্ধে হজম করল আরও এক গোল। সহজ জয়ে ফেডারেশন কাপের সেরা আটে উঠল বন্দরনগরীর দলটি।
  • ঘটনাবহুল ম্যাচ জিতে গ্রুপ সেরা মোহামেডান
    বসুন্ধরা কিংস সরে দাঁড়ানোয় ‘এ’ গ্রুপে মোহামেডান স্পোর্টিং ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচটি নিয়ে কৌতুহল ছিল বেশ। ফুটবলপ্রেমীদের সে কৌতুহল ষোলো আনাই মিটেছে। সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকারে স্বাধীনতাকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে মোহামেডান।
  • খেলতে না আসা বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারার শাস্তি
    ফেডারেশন কাপে খেলতে অস্বীকৃতি জানিয়ে কড়া শাস্তি পেয়েছে বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি দল দুটিকে এই টুর্নামেন্টের পরের আসরের জন্য নিষিদ্ধ করেছে।
  • মাঠে এলো না মুক্তিযোদ্ধা সংসদও
    দিনের ম‍্যাচটি হওয়ায় যেন স্বস্তি ফিরেছিল, শুরু করা গেল মাঠের ফুটবল। কিন্তু দ্বিতীয় ম‍্যাচের সময় তা উবে গেল। কমলাপুরের টার্ফ নিয়ে আগেই অভিযোগ জানানো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র মাঠেই আসেনি! তাই শেখ জামাল ধানমণ্ডির বিপক্ষে তাদের ম্যাচটিও হয়নি।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল পুলিশ এফসি
    উদ্বোধনী দিনের বিব্রতকর ঘটনার পর দ্বিতীয় দিনে সাইফ স্পোর্টিং ও পুলিশ এফসির ম্যাচ দিয়ে মাঠে গড়াল ফেডারেশন কাপ। জয়ের পথে ছুটতে থাকা সাইফ স্পোর্টিংয়ের মুঠো থেকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পয়েন্ট কেড়ে নিল পুলিশ এফসি।
  • ফেডারেশন কাপে হ-য-ব-র-ল, ক্লাবগুলোকে ‍দুষছে বাফুফে
    টার্ফে খেলা নিয়ে আপত্তি ছিল বসুন্ধরা কিংস, উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। শনিবার উদ্বোধনী দিনে খেলা ছিল ওই তিন দলের দুটির। স্বাধীনতা ক্রীড়া সংঘের মুখোমুখি হওয়ার কথা ছিল কিংসের, আবাহনীর প্রতিপক্ষ ছিল উত্তর বারিধারা। কিন্তু কিংস ও উত্তর বারিধারা, কোনো দলই মাঠে আসেনি। উদ্বোধনী দিনে এমন অপ্রীতিকর পরিস্থিতির দায় ক্লাবগুলোর কাঁধেই চাপিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী।
  • তালগোলে শুরু ফেডারেশন কাপ
    ম্যাচ শুরুর কথা বিকাল ৪টায়। নিয়ম অনুযায়ী ৯০ মিনিট আগে দলগুলোর মাঠে উপস্থিত হওয়ার কথা। নিয়ম মেনে স্বাধীনতা ক্রীড়া সংঘ মাঠে হাজির। ওয়ার্ম-আপও সারল তারা। সহকারীদের নিয়ে প্রস্তুতি সেরে নিলেন রেফারি। ম্যাচ কমিশনার আর আলমকে দেখা গেল রেফারিদের সঙ্গে আলোচনা করতে। কিন্তু বসুন্ধরা কিংস অনুপস্থিত। মাঠেই আসেনি ফেডারেশন কাপের শিরোপাধারীরা।
  • দুই কারণে ফেডারেশন কাপ খেলবে না কিংস
    সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা পেশাদার ফুটবল খেলার জন্য যথেষ্ট উপযোগী নয়-এই দুটি কারণে ফেডারেশন কাপ খেলতে অস্বীকৃতি জানিয়েছে বসুন্ধরা কিংস।
  • ফেডারেশন কাপে কিংস ও মোহামেডান একই গ্রুপে
    ফেডারেশন কাপে মোটামুটি শক্ত গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা ক্রীড়া সংঘের সঙ্গে একই গ্রুপে আছে এই দুই দল। গ্রুপ পর্বে তুলনামূলকভাবে মসৃণ পথ পেয়েছে প্রতিযোগিতার সর্বোচ্চ ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
  • ভাগ্যকে দুষলেন রাফি
    অপরাজিত থেকে ফাইনালের মঞ্চে উঠে শেষটা হলো স্বপ্ন ভাঙার কষ্টে। বসুন্ধরা কিংসের কাছে শিরোপা হারানোর পর সাইফ স্পোর্টিং অধিনায়ক রিয়াদুল হাসান রাফি দুষলেন ভাগ্যকে। প্রথমার্ধে ফয়সাল আহমেদ ফাহিমের নষ্ট করা সুযোগটি নিয়েও আক্ষেপ ঝরল তার কণ্ঠে।
  • ‘এই জয় মৌসুমের বাকি টুর্নামেন্টের জন্য অনুপ্রেরণা’
    অপরাজিত থেকে ফেডারেশন কাপের মুকুট ধরে রেখে উচ্ছ্বাসে ভাসছে বসুন্ধরা কিংস। দলটির কোচ অস্কার ব্রুসনের বিশ্বাস, মৌসুমের বাকি প্রতিযোগিতাগুলোয় ভালো করার জন্য এ সাফল্য অনুপ্রেরণা জোগাবে।
  • মুকুট ধরে রাখল বসুন্ধরা কিংস
    দ্বিতীয়ার্ধে বসুন্ধরা কিংসকে এগিয়ে নিলেন রাউল অস্কার বেসেরা। আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান এই ফরোয়ার্ডের গোলটিই শেষ পর্যন্ত গড়ে দিল পার্থক্য। সাইফ স্পোর্টিংয়ের স্বপ্ন ভেঙে ফেডারেশন কাপের মুকুট ধরে রাখল বসুন্ধরা কিংস।
  • প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা জানি: বসুন্ধরা কিংস কোচ
    প্রতিপক্ষ এগিয়ে রাখলেও বসুন্ধরা কিংসকে ফেভারিট মনে করছেন না অস্কার ব্রুসন। তবে প্রতিপক্ষের দুর্বলতা কাজে লাগিয়ে মুকুট ধরে রাখতে আত্মবিশ্বাসী এই স্প্যানিশ কোচ।
  • বসুন্ধরা কিংস ‘ফেরারি’, সাইফ স্পোর্টিং ‘টয়োটা’
    দুই দলই অপরাজিত থেকে উঠেছে ফাইনালের মঞ্চে। তবে বসুন্ধরা কিংসকে এগিয়ে রাখছেন সাইফ স্পোর্টিং কোচ পল জোফেস পুট। দুই দলের পার্থক্য বোঝাতে মজার এক উদাহরণও টেনেছেন বেলজিয়ান এই কোচ।
  • ‘আবাহনীর চেয়ে আমরা ভালো খেলেছি’
    ‘অলিখিত ফাইনালে’ আবাহনী লিমিটেডকে হারিয়ে ফাইনালে উঠে দারুণ তৃপ্তি অনুভব করছেন অস্কার ব্রসন। বসুন্ধরা কিংস কোচের দাবি, ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়নদের চেয়ে ভালো খেলেছে তার দল।
  • আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    দুই পরাশক্তির জমজমাট লড়াইয়ে প্রথমার্ধে পিছিয়ে পড়া বসুন্ধরা কিংস বিরতির পর সমতা টানে। অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধে শিরোপাধারীদের এগিয়ে নেন রাউল অস্কার বেসেরা। যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান জোনাথন দে সিলভেইরা ফের্নান্দেস। প্রতিযোগিতার রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়নদের হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে অস্কার ব্রুসনের দল।
  • আল আমিনের চোটে ফিকে সাইফের জয়োৎসব
    আল আমিনকে ট্যাকল করার পরই চার্লস দিদিয়ের বুঝতে পেরেছিলেন কতটা ভয়ঙ্কর ছিল তা। ব্যথায় মাটিতে মাথা গুঁজে বেশ কিছুক্ষণ পড়ে ছিলেন সাইফ স্পোর্টিংয়ের ডিফেন্ডার। মাঠ থেকে হাসপাতালে যেতে হয়েছিল তাকে। পরে দলটির কোচ পল জোসেফ পুট জানালেন, ডান পায়ের হাড় ভেঙে গেছে আল আমিনের।
  • ব্রুসনের চোখে কঠিন ম্যাচ, লেমোসের কাছে ফাইনাল
    এক দল ফেডারেশন কাপের রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন। আরেক পক্ষ আছে মুকুট ধরে রাখার মিশনে। সাফল্যের পাতায় ঢের ব্যবধান নিয়ে এবার ফেডারেশন কাপের সেমি-ফাইনালে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। দুই দলের কোচের মতে, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে লড়াইটি।
  • চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে ফাইনালে সাইফ
    শুরুতেই চট্টগ্রাম আবাহনীকে চেপে ধরে গোল তুলে নিলেন এমানুয়েল আরিয়াচুকু। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করলেন ইকেচুকু কেনেথ। শেষ দিকে জালের দেখা পেলেন ইয়াসিন আরাফাত। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে দিল সাইফ স্পোর্টিং। দাপুটে জয়ে প্রথমবারের মতো উঠল ফেডারেশন কাপের ফাইনালের মঞ্চে।
  • রোমাঞ্চ নিয়ে আবাহনীর অপেক্ষায় তপু
    আবাহনী-মোহামেডানের ঐতিহ্যবাহী দ্বৈরথে খেলার অভিজ্ঞতা আছে দুই দলের হয়েই। তপু বর্মন এবার প্রথম বসুন্ধরা কিংসের হয়ে খেলবেন আবাহনীর বিপক্ষে। স্বাভাবিকভাবে দারুণ রোমাঞ্চ অনুভব করছেন এই ডিফেন্ডার। প্রতিশ্রুতি দিলেন উপভোগ্য ম্যাচ উপহার দেওয়ার।
  • শেষ চারে উঠতে পেরেই খুশি আবাহনী কোচ
    শুরু থেকে আক্রমণাত্মক খেললেও আবাহনী লিমিটেডের গোলের অপেক্ষা ফুরোয় শেষে গিয়ে। এতটা সময় গোলের জন্য অপেক্ষা করতে হলেও হতাশ নন আবাহনী কোচ মারিও লেমোস।
  • শেষ দিকের গোলে সেমিতে আবাহনী
    শুরু থেকে আক্রমণাত্মক খেলা আবাহনী পাচ্ছিল না গোলের দেখা। অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অধরা গোলের দেখা পেল দলটি। উত্তর বারিধারাকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • হারের কারণ খুঁজে পেয়েছেন মানিক
    ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কোচ শফিকুল ইসলাম মানিক খুঁজে পেয়েছেন হারের কারণ। পাশাপাশি সমালোচনাও করেছেন রেফারিংয়ের।
  • কষ্টের জয়ে সেমিতে বসুন্ধরা কিংস
    ম্যাচের শুরুতেই রাউল অস্কার বেসেরার গোলে এগিয়ে গেল বসুন্ধরা কিংস। পাল্টা জবাব দিতে মরিয়া চেষ্টা করেও ব্যর্থ শেখ জামাল ধানমণ্ডি ক্লাব শেষ দিকে হজম করল আরেকটি গোল। ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল গতবারের চ্যাম্পিয়নরা।
  • জিতে উচ্ছ্বসিত পুট, হেরেও খুশি লেন
    টাইব্রেকারে জিতে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠে স্বাভাবিকভাবে খুশি সাইফ স্পোর্টিং কোচ পল জোসেফ পুট। হেরে ছিটকে যাওয়ার বিষাদ সঙ্গী হলেও দলের প্রচেষ্টায় খুশি মোহামেডান স্পোর্টিং কোচ শন লেন।
  • শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জিতে সেমিতে সাইফ স্পোর্টিং
    আক্রমণ, পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা ম্যাচটি প্রথম ১১ মিনিটে রোমাঞ্চ ছড়াল তিন গোলের। প্রথমার্ধের শেষ দিকে সমতার স্বস্তি ফিরল মোহামেডান স্পোর্টিংয়ের তাবুতে। নির্ধারিত ও অতিরিক্ত সময়েও সমতা থাকায় ম্যাচের ভাগ্য গড়াল টাইব্রেকারে। সেখানেও নাটকীয়তা। শেষ পর্যন্ত সাডেন ডেথে মোহামেডানকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে সাইফ স্পোর্টিং।
  • রাকিব-রাব্বীর গোলে সেমিতে চট্টগ্রাম আবাহনী
    নির্ধারিত সময়ের খেলায় পেনাল্টি মিস করল শেখ রাসেল ক্রীড়া চক্র। সুযোগ কাজে লাগাতে পারেনি চট্টগ্রাম আবাহনীও। গোলশূন্য ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। ছয় মিনিটের মধ্যে দারুণ ভলিতে গোল করলেন রাকিব হোসেন; ব্যবধান দ্বিগুণ করলেন মান্নাফ রাব্বী। শেখ রাসেলের বিদায় ঘণ্টা বাজিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠে বছরের শুরুটা রাঙাল চট্টগ্রাম আবাহনী।
  • হেরেও শেষ আটে শেখ রাসেলের সঙ্গী শেখ জামাল
    প্রথমার্ধে দুই গোল হজম করা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব বিরতির পর সলোমন কিংয়ের সফল স্পট কিকে ঘুরে দাঁড়াল। তকলিস আহমেদের গোলে আবারও স্বপ্ন ভাঙতে বসেছিল তাদের। শেষ দিকে ফের পেনাল্টি থেকে গোল করলেন সলোমন। তাতে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে হার এড়াতে না পারলেও বেশি গোল করার সুবাদে পুলিশ এফসিকে পেছনে ফেলে ফেডারেশন কাপের শেষ আটে উঠেছে ২০১৫ সালের চ্যাম্পিয়নরা।
  • মোহামেডানকে নিয়ে শেষ আটে আবাহনী
    দারুণ এক ফ্রি কিকে আবাহনী লিমিটেডকে এগিয়ে নিলেন মাসিহ সাইঘানি। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করলেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। শেষ দিকে ম্যাচে ফেরা গোল পেলেও শেষ রক্ষা হয়নি মুক্তিযোদ্ধা সংসদের। তাদের হারিয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • আরিফুলের গোলে গ্রুপ সেরা সাইফ স্পোর্টিং
    বদলি নেমে বলে প্রথম ছোঁয়াতেই গোল করার আনন্দে ডানা মেললেন আরিফুল ইসলাম। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল সাইফ স্পোর্টিং।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে গ্রুপ সেরা বসুন্ধরা কিংস
    কোয়ার্টার-ফাইনাল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় দুই দলের লড়াই ছিল গ্রুপ সেরা হওয়ার। কিন্তু লড়াই জমল না তেমন একটা। তবে লক্ষ্যপূরণ হয়েছে বসুন্ধরা কিংসের। চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেরা হয়ে ফেডারেশন কাপের শেষ আটে উঠেছে অস্কার ব্রুসনের দল।
  • ড্রয়ে ঝুলে থাকল পুলিশ ও শেখ জামাল
    বাংলাদেশ পুলিশ এফসি ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যাচটি ড্র হয়েছে। তাতে ঝুলে গেছে দল দুটির ভাগ্য। এর ফলে আবার নিশ্চিত হয়ে গেছে ‘এ’ গ্রুপ থেকে শেখ রাসেল ক্রীড়া চক্রের ফেডারেশন কাপের শেষ আটে খেলা।
  • মোহামেডানের ৮ মিনিটের ঝড়ে উড়ে গেল মুক্তিযোদ্ধা সংসদ
    উত্তেজনায় ঠাসা ম্যাচের শেষ আট মিনিটে তিন গোল করল মোহামেডান স্পোর্টিং ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদকে উড়িয়ে ফেডারেশন কাপের শেষ আটে খেলার সম্ভাবনা জোরালো করল শন লেনের দল।
  • ব্রাদার্সকে গুঁড়িয়ে শেষ আটের পথে সাইফ স্পোর্টিং
    প্রথমার্ধের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া সাইফ স্পোর্টিং দ্বিতীয়ার্ধেও করল আধিপত্য। আগের ম্যাচের মতোই নিজেদের ছায়া হয়ে থাকল ব্রাদার্স ইউনিয়ন। তাদের গোল বন্যায় ভাসিয়ে ফেডারেশন কাপের শেষ আটে এক পা দিয়ে রাখল পল জোসেফ পুটের দল।
  • আরামবাগের বিপক্ষে উত্তর বারিধারার রোমাঞ্চকর জয়
    দুর্দান্ত জয়ে প্রথম ম্যাচে হারের হতাশা কাটিয়ে উঠল উত্তর বারিধারা। বেশ কয়েকটি সুযোগ নষ্টের পরও প্রথমার্ধেই তারা গোল পেল তিনটি! দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াল আরামবাগ ক্রীড়া সংঘও। শেষ পর্যন্ত পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচ জিতে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখল শেখ জাহিদুর রহমানের বারিধারা।
  • বসুন্ধরাকে নিয়ে শেষ আটে চট্টগ্রাম আবাহনী
    গত আসরের দাপুটে পারফরম্যান্সের ছিটেফোঁটাও দেখাতে পারল না রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। তাদের হারিয়ে ফেডারেশন কাপের শেষ আটে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • মোহামেডানকে উড়িয়ে শুরু আবাহনীর
    প্রথমার্ধের শেষ দিকে চার মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিল আবাহনী। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রেখে ফেডারেশন কাপের শুরুটা রাঙাল মারিও লেমোসের দল।
  • পুলিশের বিপক্ষে স্বস্তির জয় শেখ রাসেলের
    তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভের গোলে পুলিশের বিপক্ষে স্বস্তির জয়ে ফেডারেশন কাপ শুরু করেছে শেখ রাসেল।
  • স্বস্তির জয়ে শুরু আরামবাগের
    শুরুর ছন্দ ধরে রাখতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলে স্বস্তির জয় নিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • বড় জয়ে সাইফ স্পোর্টিংয়ের শুভসূচনা
    প্রথমার্ধের মলিনতা বিরতির পর কাটিয়ে উঠল সাইফ স্পোর্টিং। উত্তর বারিধারাকে উড়িয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করল পল জোসেফ পুটের দল।
  • দাপুটে শুরু বসুন্ধরা কিংসের
    শুরু থেকে দাপুটে ফুটবলের পসরা মেলল বসুন্ধরা কিংস। টালমাটাল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির রক্ষণ করল হাস্যকর ভুল; হলো আত্মঘাতীও! ফেডারেশন কাপের গতবারের দুই ফাইনালিস্টের একপেশে লড়াইয়ে জয় পেল অস্কার ব্রুসনের দল।
  • কোভিড-১৯ সংক্রমণ এড়াতে ফেডারেশন কাপে কড়াকড়ি
    করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির মধ্যে ফেডারেশন কাপ দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া ফুটবলের ২০২০-২১ মৌসুম। সংক্রমণ এড়াতে নানা উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • আধিপত্য ধরে রাখার লক্ষ্য বসুন্ধরার, বড় প্রত্যাশা আবাহনীর
    অবশেষে হচ্ছে প্রতীক্ষার অবসান। থমকে থাকা ক্লাব ফুটবল ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াতে যাচ্ছে। বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেডের মতো শক্তিশালী দলগুলো দেখছে নতুন মৌসুমকে রাঙিয়ে রাখার বড় স্বপ্ন। মোহামেডান স্পোর্টিংয়ের লক্ষ্য গ্রুপ পর্ব পেরুনো।
  • ফেডারেশন কাপে একই গ্রুপে আবাহনী-মোহামেডান
    ফেডারেশন কাপের গ্রুপ পর্বেই দেখা হচ্ছে ঘরোয়া ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ‘ডি’ গ্রুপে এই দুই দলের সঙ্গে আছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • মুক্তিযোদ্ধা সংসদের পাশে থাকার আশ্বাস
    আর্থিক সংকটের মুখে থাকা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি।
  • টানা সাফল্যের উচ্ছ্বাস বসুন্ধরা কিংসের
    গত স্বাধীনতা কাপ জিতে শিরোপা জয়ের খাতা খুলেছিল বসুন্ধরা কিংস। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগে অভিষেক আসরেই করেছিল বাজিমাত। ফেডারেশন কাপ জিতে প্রাপ্তির মুকুটে এবার তারা যোগ করল আরেকটি পালক। দলের টানা সাফল্যে দারুণ খুশি কোচ অস্কার ব্রুসন।
  • ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
    বসুন্ধরা কিংসের এগিয়ে যাওয়ার স্বস্তি কেড়ে নিয়ে সমতায় ফিরল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু দ্বিতীয়ার্ধে হাস্যকর ভুল করে বসলেন তাদের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। সুযোগটি কাজে লাগিয়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হলো বসুন্ধরা।
  • পুলিশকে উড়িয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    প্রথমার্ধে দুই দলের লড়াই যা একটু জমল। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ পুলিশ এফসিকে কোণঠাসা করে রেখে দারুণ জয় নিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • মোহামেডানকে হারিয়ে ফাইনালে রহমতগঞ্জ
    পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে উঠল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় মেলেনি কাঙিক্ষত গোল। শেষ পর্যন্ত তাদের হারিয়ে প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে ওঠার কীর্তি গড়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • টাইব্রেকারে জিতে সেমিতে বসুন্ধরা কিংস
    শুরুতে এগিয়ে গেলো বসুন্ধরা কিংস। শেষ দিকে সমতায় ফিরে ম্যাচ জমিয়ে তুলল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অতিরিক্ত সময়েও পার্থক্য গড়ে দিতে পারেনি কেউ। শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • সাইফকে উড়িয়ে সেমিতে পুলিশ
    প্রথমার্ধে দুই গোল করার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়াল বাংলাদেশ পুলিশ এফসি। এক গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শেষ রক্ষা হয়নি সাইফ স্পোর্টিংয়ের। দারুণ জয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে পুলিশ।
  • সেমি-ফাইনালে মোহামেডান
    দুই গোলে পিছিয়ে পড়া চট্টগ্রাম আবাহনী ঘুরে দাঁড়াতে পারেনি। দারুণ জয় নিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • ‘চ্যাম্পিয়ন’ আবাহনীকে ছিটকে দিয়ে সেমিতে রহমতগঞ্জ
    অতিরিক্ত সময়ের গোলে এগিয়ে গেল আবাহনী লিমিটেড। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিও ঘুরে দাঁড়িয়ে জমিয়ে তুলল ম্যাচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল রহমতগঞ্জ।
  • কোয়ার্টার-ফাইনালে মুক্তিযোদ্ধা সংসদ ও মোহামেডান
    ৫ করে পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল তিন দল। গোল পার্থক্য সমান। শেষ পর্যন্ত হলুদ কার্ড বেশি পাওয়ায় কপাল পুড়ল শেখ রাসেল ক্রীড়া চক্রের। ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • উত্তর বারিধারাকে হারাল মোহামেডান
    উত্তর বারিধারা ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের চলতি আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • শেখ জামালকে বিদায় করে শেষ আটে সাইফ
    প্রতিযোগিতায় টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না কোনো দলেরই। শেষদিকে দুই গোল করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়ে দিল সাইফ স্পোর্টিং ক্লাব। এই জয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের শেষ আটে পৌঁছাল সাইফ। বিদায় নিল শেখ জামাল।
  • বসুন্ধরাকে হারিয়ে গ্রুপ সেরা চট্টগ্রাম আবাহনী
    আগেই শেষ আট নিশ্চিত হয়েছে দুই দলের। শেষ ম্যাচে বসুন্ধরা কিংসকে হারিয়ে অপরাজিত থেকে ফেডারেশন কাপের গ্রুপ পর্ব শেষ করেছে চট্টগ্রাম আবাহনী।
  • আরামবাগকে উড়িয়ে দিয়ে শেষ আটে আবাহনী
    অপরাজিত থেকে ফেডারেশন কাপের শেষ আটে পৌঁছেছে ঢাকা আবাহনী। গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে উড়িয়ে দিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।
  • উত্তাপহীন ড্র মোহামেডান-শেখ রাসেল লড়াই
    ফেডারেশন কাপে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচটি ড্র হয়েছে।
  • ঘুরে দাঁড়িয়ে জিতল মুক্তিযোদ্ধা সংসদ
    শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উত্তর বারিধারাকে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। চলতি ফেডারেশন কাপে তুলে নিয়েছে নিজেদের প্রথম জয়।
  • ব্রাদার্সের হারে কোয়ার্টার-ফাইনালে বসুন্ধরা ও চট্টগ্রাম আবাহনী
    দুই অর্ধের গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। জয়ে শুরু পাওয়া ম্যাচে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালও নিশ্চিত করেছে দলটি। চট্টগ্রাম আবাহনীর জয়ে গ্রুপ থেকে সেরা আটে উঠে গেছে বসুন্ধরা কিংসও।
  • শেখ জামালকে রুখে দিল রহমতগঞ্জ
    ফেডারেশন কাপে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের শুরুটা ভালো হয়নি। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ড্র করেছে প্রতিযোগিতাটির ২০১৫ সালের চ্যাম্পিয়নরা।
  • মোহামেডান-মুক্তিযোদ্ধা সংসদ ড্র
    তৃতীয় মিনিটেই মিলল গোলের দেখা। কিন্তু শুরুর ছন্দ পরে আর ধরে রাখতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে ড্র করে ফেডারেশন কাপ শুরু করেছে তারা।
  • স্বস্তির জয়ে শুরু শেখ রাসেলের
    প্রথমার্ধের গোলে উত্তর বারিধারাকে হারিয়ে ফেডারেশন কাপ শুরু করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • কষ্টের জয়ে শুরু বসুন্ধরা কিংসের
    ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও বেশ ভুগতে হয়েছে বসুন্ধরা কিংসকে। মোহাম্মদ জালাল কুদোর একমাত্র গোলে জিতে ফেডারেশন কাপ শুরু করেছে প্রতিযোগিতাটির গতবারের রানার্সআপরা।
  • সাইফকে রুখে দিল রহমতগঞ্জ
    গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি কোনো দল। শেষ পর্যন্ত ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে ড্র হয়েছে সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির মধ্যের ম্যাচটি।
  • পুলিশকে উড়িয়ে শুরু আবাহনীর
    শুরুতে যা একটু লড়াই করল বাংলাদেশ পুলিশ এফসি। তাদের প্রতিরোধ গুঁড়িয়ে দিয়ে একের পর এক গোল করে দাপুটে জয়ে ফেডারেশন কাপের মুকুট ধরে রাখার মিশন শুরু করল আবাহনী লিমিটেড।
  • ফেডারেশন কাপে সহজ গ্রুপে চ্যাম্পিয়ন আবাহনী
    ফেডারেশন কাপের টানা তিনবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড মোটামুটি সহজ গ্রুপে পড়েছে। ‘এ’ গ্রুপে দলটির দুই প্রতিপক্ষ আরামবাগ ক্রীড়া সংঘ ও প্রিমিয়ার লিগে উঠে আসা বাংলাদেশ পুলিশ এফসি।
  • শাস্তি কমল তিন ফুটবলারের
    গত ফেডারেশন কাপের ফাইনালে মারামারিতে জড়িয়ে শাস্তি পাওয়া চার ফুটবলারের মধ্যে তিন জনের শাস্তি কমিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আপিল কমিটি।
  • মারামারিতে জড়ানো ৪ ফুটবলারের শাস্তি
    বসুন্ধরা কিংসকে হারিয়ে আবাহনী লিমিটেডের ফেডারেশন কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের ম্যাচের শেষ দিকে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত চার ফুটবলারকেই বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি।
  • চ্যালেঞ্জ জয়ের তৃপ্তি আবাহনী কোচ জাকারিয়ার
    বরাবরই আবাহনী লিমিটেড বিদেশি কোচ নিয়োগে আগ্রহী। কিন্তু ২০১৭ সালের নভেম্বরে দ্রাগো মামিচ চলে যাওয়ার পর আতিকুর রহমান, সাইফুল বারী টিটু ঘুরে দলটির দায়িত্বে আসেন আরেক দেশি কোচ জাকারিয়া বাবু। আবাহনীকে মৌসুমের প্রথম শিরোপা উপহার দেওয়ার পর তাই চ্যালেঞ্জ জয়ের আনন্দ অনুভব করছেন তিনি।
  • বসুন্ধরাকে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনী
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। নবাগত বসুন্ধরা কিংসের স্বপ্ন গুঁড়িয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল জাকারিয়া বাবুর দল।
  • দারুণ অর্জনের হাতছানিতে মুখোমুখি আবাহনী-বসুন্ধরা
    দুই দলের সামনে দারুণ অর্জনের হাতছানি। আবাহনী লিমিটেডের সামনে এককভাবে ফেডারেশন কাপের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। প্রথমবারে খেলতে এসে বাজিমাতের সুযোগ বসুন্ধরা কিংসের। মৌসুমের প্রথম ফাইনালে অভিজ্ঞের সঙ্গে নবাগতের লড়াইটা তাই উত্তেজনার রেণু ছড়াচ্ছে।
  • শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    শুরু থেকে একের পর এক আক্রমণ করেও গোল পাচ্ছিল না বসুন্ধরা কিংস। অতিরিক্ত সময়ের শেষ দিকে লক্ষ্যভেদ করলেন বদলি ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে প্রথমবার ফেডারেশন কাপ খেলতে এসেই ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বারবার রং বদলানো ম্যাচে শেষ পর্যন্ত জিতেছে আবাহনী লিমিটেড। সানডে চিজোবার হ্যাটট্রিকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের টানা তৃতীয় শিরোপা জয়ের পথে আরেকধাপ এগিয়েছে জাকারিয়া বাবুর দল।
  • সোলেরার হ্যাটট্রিকে সেমিতে বসুন্ধরা
    প্রথমার্ধে তিন গোল করলেন কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। দ্বিতীয়ার্ধে জালের দেখা পেলেন তৌহিদুল আলম সবুজ ও মতিন মিয়া। তাতে টিম বিজেএমসিকে সহজে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনাল উঠল বসুন্ধরা কিংস।
  • চট্টগ্রাম আবাহনীকে বিদায় করে সেমিতে শেখ রাসেল
    গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সাইফকে হারিয়ে সেমি-ফাইনালে শেখ জামাল
    গাম্বিয়ার ফরোয়ার্ড সেইনে বোজাংয়ের জোড়া গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • নাটকীয় জয়ে সেমি-ফাইনালে আবাহনী
    দুইবার পিছিয়ে পড়ার পর সমতায় ফিরে যোগ করা সময়ের গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • মোহামেডানকে বিদায় করে সেরা আটে শেখ জামাল
    ফেডারেশন কাপের সেরা আটে উঠতে জয় দরকার ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। এগিয়ে গিয়ে সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। কিন্তু পরে ঘুরে দাঁড়িয়ে ড্র করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • নোফেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    ফেডারেশন কাপে দুই নবাগত দলের লড়াইয়ে কেউ জেতেনি। তবে নোফেল স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে প্রতিযোগিতার সেরা আটে উঠে গেছে বসুন্ধরা কিংস।
  • আবাহনীকে হারিয়ে গ্রুপ সেরা শেখ রাসেল
    কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হওয়া দুই দলের গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে আবাহনী লিমিটেড পেরে ওঠেনি। বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • ব্রাদার্সকে উড়িয়ে গ্রুপ সেরা সাইফ স্পোর্টিং
    ব্রাদার্স ইউনিয়কে উড়িয়ে ‘বি’ গ্রুপের সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে নবাগত দল সাইফ স্পোর্টিং।
  • টাইব্রেকারে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে গ্রুপ সেরা আরামবাগ
    কোয়ার্টার-ফাইনাল আগেই নিশ্চিত করা দুটি দল নেমেছিল ‘এ’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে। টাইব্রেকারে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সে লড়াইয়ে জিতেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • শেখ জামালকে রুখে দিল বসুন্ধরা
    ফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে ড্র করেছে বসুন্ধরা কিংস।
  • মৌসুমের প্রথম জয় মোহামেডানের
    ফেডারেশন কাপে প্রথম ম্যাচে হারের ধাক্কা দ্বিতীয় ম্যাচেই সামলে উঠেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। নবাগত দল নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে দলটি।
  • ব্রাদার্সকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল বিজেএমসি
    উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক ভালিয়ানভের হ্যাটট্রিকে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে টিম বিজেএমসি। এ জয়ে ফেডারেশন কাপের সেরা আটে খেলার আশাও বাঁচিয়ে রাখল দলটি।
  • মুক্তিযোদ্ধাকে বিদায় করে শেষ আটে শেখ রাসেল
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ রাসেলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে প্রতিযোগিতার শিরোপাধারী আবাহনী লিমিটেডেরও।