• সুয়ারেসহীন বার্সার পরীক্ষা নিতে মুখিয়ে আসপাস
    নিকট অতীতে সেল্তা ভিগোর মাঠে কোনো সুখস্মৃতি নেই বার্সেলোনার। শেষ পাঁচ সফরে জয় নেই একটিও, হার তিনটিতে। সবশেষ এখানে জোড়া গোল করেও দলকে জেতাতে পারেননি লুইস সুয়ারেস। উরুগুয়ের এই তারকা স্ট্রাইকার এবার নেই কাতালান শিবিরে। সেল্তার স্প্যানিশ ফরোয়ার্ড ইয়াগো আসপাস তাই স্বাভাবিকভাবে মুখিয়ে আছেন সুয়ারেসহীন বার্সেলোনার পরীক্ষা নিতে।
  • স্ট্রাইকার ছাড়াও খেলা যায়: কুমান
    দলে মূল স্ট্রাইকার না থাকলেও ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনার আক্রমণে তেমন কোনো ঘাটতি চোখে পড়েনি। খেলোয়াড়দের পারফরম্যান্সে বেশ খুশি কোচ রোনাল্ড কুমান। এমনকি পরিকল্পনা ঠিকমতো এগোলে সামনেও স্ট্রাইকার ছাড়া খেলার আভাস দিলেন নেদারল্যান্ডসের এই কোচ।
  • ‘মেসির সহায়তায়’ বেড়ে উঠছেন ফাতি
    নতুন মৌসুমে বার্সেলোনার প্রথম ম্যাচে আলো ঝলমলে পারফরম্যান্সে মুগ্ধ করেছেন আনসু ফাতি। তবে উচ্ছ্বাসের জোয়ারে ভেসে না গিয়ে ‘একটু একটু’ করে আরও উন্নতির কথা বললেন ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। জানালেন, বেড়ে উঠতে তাকে বিভিন্নভাবে সাহায্য করছেন দলের তারকা ফুটবলার লিওনেল মেসি।
  • বড় জয়ে শুরু বার্সেলোনার
    বার্সেলোনার রাতের আকাশ জুড়ে আলো, সপ্তাহব্যাপী স্থানীয় এক উৎসবের সমাপ্তিতে ফুটছে আতশবাজি। মিলে গেল আরেক উপলক্ষ, কাতালান ক্লাবটির শিরোপা পুনরুদ্ধার অভিযান শুরু। ভিয়ারিয়ালকে উড়িয়ে বার্সেলোনা আভাস দিল গত মৌসুমের দুঃস্বপ্ন চাপা দেওয়ার।
  • ফাতির বাইআউট ক্লজ ৪০ কোটি ইউরো
    আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার মূল দলের সদস্য হলেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। পূর্ব ঘোষণা অনুযায়ী, তার বাইআউট ক্লজ ১৭ কোটি থেকে বেড়ে হয়েছে ৪০ কোটি ইউরো।
  • গাম্পের ট্রফি খেলতে ‘প্রস্তুত’ ফাতি
    অভিষেক মৌসুমে আলো ছড়ানো বার্সেলোনার আনসু ফাতির জুয়ান গাম্পের ট্রফিতে খেলার অনিশ্চয়তা কেটে গেছে।
  • চোটে বার্সার প্রীতি ম্যাচে অনিশ্চিত ফাতি
    অনুশীলনের সময় নিতম্বে চোট পেয়েছেন আনসু ফাতি। লা লিগা মৌসুম শুরুর আগে জিমনেস্টিকের বিপক্ষে বার্সেলোনার প্রীতি ম্যাচে তরুণ এই ফরোয়ার্ডকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা।
  • ৯৫ বছরের রেকর্ড ভাঙলেন ফাতি
    ছোট্ট ক্যারিয়ারের স্বপ্নময় পথচলায় আরও এক বড় কীর্তি গড়লেন আনসু ফাতি। স্পেনের হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েছেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।
  • রামোস-ফাতির নৈপুণ্যে স্পেনের সহজ জয়
    প্রথমার্ধেই জোড়া গোল উপহার দিলেন সের্হিও রামোস। সবচেয়ে কম বয়সী হিসেবে উয়েফা নেশন্স লিগে গোলের রেকর্ড গড়লেন আনসু ফাতি। দ্বিতীয়ার্ধে আরও এক গোল করে ইউক্রেনের বিপক্ষে আধিপত্য ধরে রাখলো স্পেন।
  • তারুণ্যনির্ভর স্পেন দলে নতুনের ছড়াছড়ি
    স্পেন জাতীয় দলে ডাক পেয়েছেন বার্সেলোনার টিনএজ ফরোয়ার্ড আনসু ফাতি। ম্যানচেস্টার সিটিতে নাম লেখানো ফেররান তরেসসহ লুইস এনরিকের দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ছয় ফুটবলার।
  • শেষ আটে যেতে বার্সার আস্থা তারুণ্যে
    চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে দলের কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়কে পাচ্ছে না বার্সেলোনা। তবে তাতে খুব একটা চিন্তিত নন কোচ কিকে সেতিয়েন। নাপোলির বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আনসু ফাতি ও রিকি পুসের মতো তরুণদের ওপর আস্থা রাখছেন তিনি।
  • ফাতি-পুসরা বিক্রির জন্য নয়: বার্সা প্রেসিডেন্ট
    বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছে, তরুণ কয়েক জন ফুটবলারকে বিক্রি করে দিতে পারে বার্সেলোনা। তবে আনসু ফাতি, রিকি পুস, ফ্রান্সিস্কো ত্রিনকাওয়ের মতো তরুণদের বিক্রির কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউ।
  • ফাতির দোষ দেখছেন না সেতিয়েন
    গুরুত্বপূর্ণ ম্যাচে বদলি নামার পরপরই লাল কার্ড দেখে দলকে বিপদে ফেলে দিয়েছিলেন আনসু ফাতি। তবে অনাকাঙ্ক্ষিত ওই ঘটনায় তরুণ এই ফরোয়ার্ডের কোনো দোষ দেখছেন না বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন।
  • জয়রথে থাকাটাই গুরুত্বপূর্ণ: রাকিতিচ
    প্রথমার্ধের শেষ দিকে গোল খাওয়ার আগ পর্যন্ত বার্সেলোনাকে বেশ চাপে রেখেছিল তলানির দল লেগানেস। ইভান রাকিতিচও ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মেনে নিলেন, ম্যাচটা তাদের জন্য কঠিন করে তুলেছিল প্রতিপক্ষ। বার্সেলোনার ক্রোয়াট মিডফিল্ডার জানালেন জয়ের ধারা ধরে রাখার স্বস্তির কথা।
  • পরিশ্রমী গ্রিজমানের চেষ্টায় খুশি বার্সা কোচ
    প্রথমার্ধে ড্রিঙ্কস ব্রেকে অনেকটা সময় ধরে অঁতোয়ান গ্রিজমানকে কিছু একটা বলছিলেন লিওনেল মেসি। বিরতির পর মাঠে ফেরার সময়ও তার সঙ্গে কথা বলে যাচ্ছিলেন বার্সেলোনা অধিনায়ক। কাজ হয় তার কথায়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে জাল খুঁজে পান উজ্জীবিত গ্রিজমান। অফসাইডের জন্য সেটি গোল না হলেও ফরাসি ফরোয়ার্ডের গুরুত্ব কমছে না কিকে সেতিয়েনের কাছে। বার্সেলোনা কোচ তাকে দেখেন দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে। 
  • মেসি-ফাতির গোলে কাম্প নউয়ে বার্সার জয়
    চূড়ার দলের বিপক্ষে তলানির দলের খেলা। হারানোর কিছু ছিল না লেগানেসের। পয়েন্টের জন্য নিজেদের উজাড় করে দিয়েও বার্সেলোনাকে ঠেকাতে পারেনি দলটি। আনসু ফাতি ও লিওনেল মেসির দুই অর্ধের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে বার্সেলোনা।
  • মেসি-ফাতির নৈপুণ্যে ব্যবধান কমাল বার্সা
    ক্যারিয়ারের শুরুতে পাদপ্রদীপের আলোয় উঠে আসা আনসু ফাতি করলেন দারুণ দুই গোল। গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন লিওনেল মেসি। লেভান্তের বিপক্ষে প্রত্যাশিত জয় পেল বার্সেলোনা।
  • চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা ফাতি
    লা লিগায় বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা আনসু ফাতি এবার আরও বড় কীর্তি গড়েছেন। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েছেন স্পেন অনূর্ধ্ব-২১ দলের এই ফরোয়ার্ড।
  • বার্সার বিপক্ষে হেরে ইন্টারের বিদায়
    নিয়মিত একাদশের অনেককে বাইরে রেখে অনেকটা ‘বি’ দলে পরিণত হয়েছিল বার্সেলোনা। সেই দলের বিপক্ষেই পেরে উঠল না ইন্টার মিলান। শেষ দিকে বদলি নেমে পার্থক্য গড়ে দিলেন টিনএজার আনসু ফাতি।
  • বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি ফাতির
    ছয় মাসের মধ্যে বার্সেলোনার সঙ্গে দ্বিতীয় দফা চুক্তি করলেন ক্যারিয়ারের শুরুতে সাড়া জাগানো আনসু ফাতি। নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সাল পর্যন্ত কাম্প নউয়ে থাকবেন তরুণ এই ফরোয়ার্ড।
  • ইউরো ২০২০ স্পেন দলে ফাতির সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কোচ
    ইউরো ২০২০-এর স্পেন দলে বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের শুরুতেই সাড়া জাগানো আনসু ফাতির সুযোগ পাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কোচ রবের্ত মরেনো। তরুণ ফরোয়ার্ডকে নিয়ে সতর্কভাবে এগোতে চান তিনি।
  • স্পেন অনূর্ধ্ব-২১ দলে বার্সার বিস্ময় ফাতি
    স্পেন অনূর্ধ্ব-২১ দলে ডাক পেয়েছেন বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের শুরুতেই সাড়া জাগানো আনসু ফাতি। চোটে পড়া ক্লাব সতীর্থ কার্লেস পেরেসের বিকল্প হিসেবে দলে ঢুকেছেন এই ফরোয়ার্ড।
  • স্পেনের হয়ে খেলতে বাধা রইলো না বার্সা বিস্ময় ফাতির
    বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের শুরুতেই সাড়া জাগানো আনসু ফাতিকে স্পেন দলে টানতে বেশ কিছুদিন ধরে চেষ্টা করে যাচ্ছে দেশটির ফুটবল ফেডারেশন। সে লক্ষ্যে বড় একটা ধাপ পেরিয়েছে তারা। স্প্যানিশ নাগরিকত্ব পেয়ে যাওয়ায় আন্তর্জাতিক ফুটবলে তরুণ এই ফরোয়ার্ডের খেলতে আর কোনো বাধা রইলো না।
  • বার্সা বিস্ময় ফাতির সামনে নতুন রেকর্ডের হাতছানি
    ক্লাবের ইতিহাসে লা লিগায় সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়েছেন। গড়েছেন প্রতিযোগিতাটির ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচে গোল করা ও করানোর কীর্তি। বার্সেলোনা বিস্ময় আনসু ফাতির সামনে এবারও আরও বড় কিছুর হাতছানি। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে আসছে ম্যাচে মাঠে নামলেই হয়ে যাবেন চ্যাম্পিয়ন্স লিগে কাতালান ক্লাবটির সর্বকনিষ্ট খেলোয়াড়।
  • তরুণ ফাতিতে মজেছে বার্সা সমর্থকরা
    ভালেন্সিয়া ম্যাচের ৬১তম মিনিটের ঘটনা। আনসু ফাতি মাঠ ছাড়ছেন, ঢুকছেন লুইস সুয়ারেস। চোট কাটিয়ে ফেরা সুয়ারেসকে উষ্ণ অভ্যর্থনা জানানো বার্সেলোনা সমর্থকরা চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানালেন ফাতিকে। তাদের মুখে মুখে ‘ফাতি-ফাতি’ শ্লোগান।
  • ফাতির আলোয় উজ্জ্বল বার্সা, সুয়ারেসের জোড়া গোল
    বল পায়ে মুগ্ধতা ছড়ালেন আনসু ফাতি। গোল করলেন ও করালেন। জ্বলে উঠলেন আরেক তরুণ ফ্রেংকি ডি ইয়ং। আর একক নৈপুণ্যে দারুণ দুই গোলে মাঠে ফেরাটা রাঙালেন লুইস সুয়ারেস। ম্যাচ জুড়ে দাপুটে ফুটবলে ভালেন্সিয়াকে উড়িয়ে জয়ে ফিরল বার্সেলোনা।