• ফেরার খুব কাছে ফন ডাইক: ক্লপ
    দুয়ারে কড়া নাড়ছে নতুন মৌসুম, কিন্তু আগের মৌসুমের চোট সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি লিভারপুল। তবে দলটির তারকা খেলোয়াড় ভার্জিল ফন ডাইকসহ চার ডিফেন্ডার চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে দ্রুত উন্নতি করছে বলে জানালেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • ইউরোয় ফন ডাইককে পাচ্ছে না নেদারল্যান্ডস
    আসছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অধিনায়ক ভার্জিল ফন ডাইককে পাচ্ছে না নেদারল্যান্ডস। চোট থেকে পুরোপুরি সেরে উঠতে টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন লিভারপুলের এই ডিফেন্ডার।
  • ফন ডাইকের ‘সফল অস্ত্রোপচার’
    লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের হাঁটুতে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
  • ফন ডাইকের জন্য দুঃখিত এভারটন
    লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের চোটের জন্য ক্ষমা চেয়েছেন এভারটনের কোচ কার্লো আনচেলত্তি।
  • অস্ত্রোপচারের টেবিলে ফন ডাইক
    মৌসুমের শুরুর দিকে বড় এক ধাক্কা খেল লিভারপুল। হাঁটুর লিগামেন্টের চোটে পড়েছেন ভার্জিল ফন ডাইক। সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে এই ডাচ ডিফেন্ডারের।
  • সবাই লিভারপুলের পতন চায়: ফন ডাইক
    লিগ চ্যাম্পিয়নের বেশে নতুন মৌসুমের শুরুটা ভালোই হয়েছিল। তবে গত দুই ম্যাচের পারফরম্যান্সে হঠাৎ করেই যেন পথ হারানো এক দল মনে হচ্ছে লিভারপুলকে। সবশেষ অ্যাস্টন ভিলার মাঠে বিধ্বস্ত হওয়ার পর সময়টা তাদের জন্য খুব ‘চ্যালেঞ্জিং’ বলে জানালেন দলটির ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। কারণ, তারা শীর্ষে আছে আর এজন্য সবাই তাদের পতন দেখতে চায় বলে অভিমত তার।
  • ‘কুমান বার্সার কোচ হওয়ায় হতাশ ছিলাম আমরা’
    বার্সেলোনার কোচ কে না হতে চায়? রোনাল্ড কুমান সেজন্যই ছেড়েছিলেন নেদারল্যান্ডসের দায়িত্ব। ওই সময়ে ডাচ খেলোয়াড়দের অনুভূতি কেমন ছিল, জানালেন ভার্জিল ফন ডাইক। নেদারল্যান্ডস অধিনায়ক বললেন, কোচের সিদ্ধান্তে হতাশ ছিলেন তারা।
  • ফন ডাইকের কাছে কঠিনতম প্রতিপক্ষ মেসি
    ক্যারিয়ারে কতই না বিধ্বংসী ফরোয়ার্ড ও গোল মেশিনের মুখোমুখি হয়েছেন ভার্জিল ফন ডাইক; তাদের মধ্যে একজনকে বেছে নেওয়াটা বেশ কঠিনই হওয়ার কথা। তবে লিভারপুলের তারকা ডিফেন্ডার কোনো দ্বিধা ছাড়াই জানিয়ে দিলেন, ক্যারিয়ারে তার মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন প্রতিপক্ষ লিওনেল মেসি।
  • এবার ইউনাইটেডকেও হারাল লিভারপুল
    প্রথমার্ধে লিভারপুলের দাপুটে ফুটবলের পর দ্বিতীয়ার্ধে বেশ ভালোই লড়াই করল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ দিকে একচেটিয়া আক্রমণও করে গেল তারা। কিন্তু জালের দেখা মিলল না। উল্টো ভার্জিল ফন ডাইকের শুরুর গোলের পর শেষ দিকে হজম করল আরেকটি। দারুণ জয়ে লিগ শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
  • জোড়া গোলে লিভারপুলের জয়ের নায়ক ডিফেন্ডার ফন ডাইক
    ভার্জিল ফন ডাইকের নৈপুণ্যে বিরতির আগেই দুই গোলে এগিয়ে যাওয়া লিভারপুল শেষ দিকে কিছুটা কোণঠাসা হয়ে পড়ল। দ্বিতীয়ার্ধে গোলরক্ষক আলিসন সরাসরি লাল কার্ড দেখার পরমুহূর্তে একটি গোল হজম করে বসে তারা। তবে বাকিটা সময় ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘গত মৌসুমের অভিজ্ঞতা থেকে শিখেছে লিভারপুল’
    গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে পুরো আসর জুড়ে মাত্র একটি ম্যাচ হারলেও শিরোপা জিততে পারেনি লিভারপুল। তবে সেই অপ্রাপ্তি থেকেই নতুন প্রাপ্তির রসদ খুঁজে নিয়েছে দল, বলছেন ভার্জিল ফন ডাইক। গত আসরের অভিজ্ঞতা থেকে পাওয়া শিক্ষা এবার কাজে লাগাবে দল, বিশ্বাস লিভারপুলের এই ডাচ ডিফেন্ডারের।
  • ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসি-রোনালদো-ফন ডাইক
    ব্যালন ডি’অরের জন্য সংক্ষিপ্ত তালিকায় প্রত্যাশিতভাবে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও ভার্জিল ফন ডাইক। সময়ের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত পিএসজি ফরোয়ার্ড নেইমারের জায়গা হয়নি ৩০ জনের তালিকায়। নেই গতবারের সেরা লুকা মদ্রিচও।
  • ব্যালন ডি'অরে ফেভারিট নন মেসি!
    ২০১৯ সালের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের পথে সব জাতীয় দলের কোচ, অধিনায়ক ও ফুটবলপ্রেমীদের ভোটে একচেটিয়া এগিয়ে লিওনেল মেসি। কিন্তু সাংবাদিকদের পছন্দের তালিকায় পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিলেন ভার্জিল ফন ডাইক। মূলত একারণেই ব্যালন ডি'অরে লড়াইয়ে বার্সেলোনা তারকাকে ফেভারিট হিসেবে দেখা হচ্ছে না।
  • ফিফা বর্ষসেরার লড়াইয়ে মেসি, রোনালদো, ফন ডাইক
    ২০১৯ ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জয়ের দৌড়ে আছেন লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও ভার্জিন ফন ডাইক।
  • মেসি-রোনালদোকে পেছনে ফেলার গল্প শোনালেন ফন ডাইক
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে পেছনে ফেলে উয়েফার বর্ষসেরা ফুটবলারের মুকুট জয়ের পর লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক জানালেন পথচলার প্রতিটি পদক্ষেপে করা পরিশ্রমের ফল পাওয়ার কথা।
  • মেসি-রোনালদোকে হারিয়ে উয়েফার বর্ষসেরা ফন ডাইক
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক।