• তিনবার পোস্ট পথ আগলে দাঁড়ালেও জিতল মোহামেডান
    পোস্ট-দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়াল তিনবার। আত্মঘাতী গোলও হজম করতে হলো। তারপরও জয়ের হাসি মোহামেডান স্পোর্টিং ক্লাবের। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে দিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • ৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে সাইফের জয়
    প্রথমার্ধে গোল একটি। দ্বিতীয়ার্ধে ৬টি! উত্তেজনায় ঠাসা ম্যাচের শেষ দিকে লড়াই জমে উঠল আরও। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের পেনাল্টি গোলে রোমাঞ্চকর জয় পেল সাইফ স্পোর্টিং ক্লাব।
  • ৬ গোলের রোমাঞ্চকর দ্বৈরথে মোহামেডানকে হারাল আবাহনী
    দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের দুই অর্ধের লড়াই হলো দুই রকম। প্রথমার্ধে গোল হলো মুড়ি-মুড়কির মতো। দ্বিতীয়ার্ধে গোলের দেখাই নেই! বরং উত্তাপ যা একটু ছড়াল শেষের ১০ মিনিট আগে আবাহনীর রেজাউল ইসলাম লাল কার্ড দেখায়। তবে ওই ধাক্কায় টলেনি মারিও লেমোসের দল। ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে জয়ের হাসি হাসল তারাই।
  • দুই মিনিটে ঘুরে যাওয়া ম্যাচে কিংসের জয়
    জিয়াউর রহমানের লালকার্ডে বদলে গেল দৃশ্যপট। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি দুই মিনিটের মধ্যে হজম করল দুই গোল। স্বস্তির জয় নিয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথে আরও এগিয়ে গেল বসুন্ধরা কিংস।
  • ৩৮ দিনের বিরতির পর শুরু হচ্ছে লিগ
    এক মাসেরও বেশি সময়ের লম্বা বিরতি শেষে মাঠে ফিরতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। ফেরার দিন মাঠে গড়াবে দুটি ম্যাচ।
  • 'আমাদের মাঠে থাকার যোগ্যতাই ছিল না'
    প্রিমিয়ার লিগে শীর্ষ চার নিশ্চিত করতে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ ছিল। সেখানে হেরে গিয়ে নিজেদের কাজটা আরও জটিল করে তুলেছে আর্সেনাল। পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও পড়ে গেছে শঙ্কায়। নিজেদের মলিন পারফরম্যান্সে সতীর্থদের ওপর ভীষণ ক্ষুদ্ধ দলটির মিডফিল্ডার গ্রানিত জাকা।
  • 'খেলোয়াড়দের সিটিতে আসার কারণ আমি নই'
    ফুটবল বিশ্বের সেরা কোচদের একজন তিনি। তরুণ বা তারকা খেলোয়াড়দের অনেকেরই স্বপ্ন থাকে পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলার। সময়ের সবচেয়ে সম্ভাবনাময় ফরোয়ার্ডদের একজন আর্লিং হলান্ড ম্যানচেস্টার সিটিতে নাম লেখানোর পর বিষয়টি আবারও আলোচনায় উঠে এসেছে। গুয়ার্দিওলা নিজে অবশ্য তা মানতে নারাজ। সাবেক বার্সেলোনা কোচ মনে করেন, প্রিমিয়ার লিগের ক্লাবটির প্রতিনিধিত্ব করতেই এখানে আসেন খেলোয়াড়রা।
  • ইপিএলের মৌসুম সেরার লড়াইয়ে সালাহ-ডে ব্রুইনে
    দারুণ একটি মৌসুম কাটাচ্ছেন দুজনই। তাদের নৈপুণ্যে ভর করে দলও পাচ্ছে সাফল্য। দ্যুতিময় পারফরম্যান্সে প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে।
  • কষ্টের জয় চ. আবাহনীর, মুক্তিযোদ্ধা সংসদের হোঁচট
    প্রথমার্ধে গোলের দেখা নেই। দ্বিতীয়ার্ধে গোল হলো পাঁচটি। জমজমাট লড়াই করেও চট্টগ্রাম আবাহনীকে আটকাতে পারল না স্বাধীনতা ক্রীড়া সংঘ। দিনের অন্য ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েও উত্তর বারিধারার কাছে পয়েন্ট খোয়াল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • অভিযোগ না করে আর্তেতাকে দল নিয়ে ভাবার পরামর্শ কন্তের
    দল আছে শীর্ষ চারে থাকার অনিশ্চয়তায়। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে হেরে রেফারির ওপর ক্ষোভ ঝেড়েছেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। বিষয়টি মেনে নিতে পারছেন না টটেনহ্যাম হটস্পার কোচ আন্তোনিও কন্তে। অভিযোগ না করে আর্তেতাকে দল নিয়ে ভাবার দিকে মনোযোগ দিতে বলেছেন তিনি।
  • ৪ বছরের চুক্তিতে অ্যাস্টন ভিলায় কৌতিনিয়ো
    বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল, ধারের মেয়াদ শেষে স্থায়ীভাবে অ্যাস্টন ভিলায় যোগ দেবেন ফিলিপে কৌতিনিয়ো। শেষ পর্যন্ত হলোও তাই। বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে পাকাপাকিভাবে দলে টেনেছে স্টিভেন জেরার্ডের দল।
  • মোহামেডানকে হারিয়ে সাইফের ‘প্রতিশোধ’
    প্রথমার্ধেই দুই গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। বৃষ্টিভেজা দ্বিতীয়ার্ধে দলটি পেল আরও এক গোল। শেষ দিকে মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্যবধান কমাতে পারলেও হার এড়াতে পরেনি। সাদাকালো জার্সিধারীদের বিপক্ষে প্রথম পর্বে হারের মধুর ‘প্রতিশোধ’ নিয়ে মাঠ ছাড়ল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল।
  • চোটে মৌসুম শেষ সিটির দিয়াসের
    প্রিমিয়ার লিগে জমজমাট লড়াইয়ের শেষ পর্যায়ে এসে বড় ধাক্কা খেয়েছে ম‍্যানচেস্টার সিটি। ভিন্ন ভিন্ন চোটে মৌসুম শেষ হয়ে গেছে তিন নির্ভরযোগ‍্য ডিফেন্ডার রুবেন দিয়াস, জন স্টোনস এবং কাইল ওয়াকারের।
  • দিয়াবাতের হ্যাটট্রিকে মোহামেডানের রোমাঞ্চকর ড্র
    ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব এক পর্যায়ে পিছিয়ে পড়ল ৩-১ গোলে। সেখান থেকে ঘুরে দাঁড়াতে দারুণ লড়াই চালিয়ে গেল দলটি। সাফল্যও মিলল। যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করে দলকে হার এড়ানোর আনন্দে মাতালেন সুলেমানে দিয়াবাতে।
  • শৃঙ্খলার অভাবে পয়েন্ট হারিয়েছে চেলসি: টুখেল
    দুই গোলে এগিয়ে সহজ জয়ের পথেই ছিল চেলসি। কিন্তু শেষের দিকে খেই হারিয়ে হাতছাড়া হয়ে গেছে জয়। এগিয়ে থাকা অবস্থায় নিজেদের খেলার ধরন নিয়ে হতাশ লন্ডনের ক্লাবটির কোচ টমাস টুখেল। তার মতে, অতিরিক্ত ঝুঁকি নেওয়াটাই কাল হয়েছে তাদের জন্য।
  • রয়েল-জুয়েলের গোলে আবাহনীর জয়
    সচরাচর যেটি দেখা যায় না, সেটিই দেখা গেল। দুই দেশি ফরোয়ার্ড আলো ছড়ালেন। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে প্রত্যাশিত জয় পেল আবাহনী লিমিটেড।
  • রোনালদোকে নিয়ে প্রশ্ন ‘ভবিষ্যতের জন্য’, বললেন টেন হাগ
    এখনও দায়িত্ব নেননি ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে তার আগেই ক্লাবে ক্রিস্তিয়ানো রোনালদোদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ধেয়ে আসছে এরিক টেন হাগের দিকে। আয়াক্স কোচ অবশ্য এর উত্তর তুলে রাখলেন ভবিষ্যতের জন্য।
  • শঙ্কার মেঘ সরিয়ে জিতল কিংস
    জোড়া গোলের আলো ছড়ালেন সুদি আব্দুল্লাহ। তাতে হার চোখ রাঙানি দিচ্ছিল বসুন্ধরা কিংসকে। কিন্তু রবসন দি সিলভা রবিনিয়ো, এলিটা কিংসলে ও সুমন রেজার নৈপুণ্যে শেষ পর্যন্ত শঙ্কার মেঘ সরিয়ে স্বস্তির জয় তুলে নিল অস্কার ব্রুসনের দল।
  • হতাশা ভুলে জেগে উঠবে সিটি, আশায় কোচ
    কিছু দুঃখ ভোলা যায় না সহজে। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের ক্ষত শুকাতে ম্যানচেস্টার সিটির তাই খানিকটা সময় লাগবে। কিন্তু দ্রুতই যে আবার জেগেও উঠতে হবে দলটিকে। নজর দিতে হবে প্রিমিয়ার লিগে, সেখানে লিভারপুলের সঙ্গে শিরোপার দ্বৈরথ তাদের।
  • ল্যাম্পার্ডের এভারটনে ধরাশায়ী চেলসি
    ঘরের মাঠে বাজে সময় কাটানো চেলসি এবার হারল প্রতিপক্ষের মাঠে। সেরা চারে থাকার পথে আরও এগিয়ে যেতে জয় দরকার ছিল টমাস টুখেলের দলের। তবে এভারটনের লড়াই আরও বড়, প্রিমিয়ার লিগে টিকে থাকা। অবনমনের ঝুঁকিতে থাকা দলটির সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। লড়াকু ফুটবলে সেটা আদায় করে নিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পায়ার্ডের দল।
  • শঙ্কা কাটিয়ে জয়ে ফিরল মোহামেডান
    ৩ গোলে এগিয়ে অনায়াস জয়ের পথেই ছিল মোহামেডান। প্রথমার্ধের শেষ দিকে তারা ১০ জনের দলে পরিণত হলে ঘুরে দাড়ায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। ২ গোল শোধ করে জমিয়ে তুলে ম‍্যাচ। তবে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। শঙ্কা কাটিয়ে জয়ের খুশিতেই মাঠ ছাড়ে মোহামেডান।
  • জুয়েলের জোড়া গোলে আবাহনীর জয়
    পিছিয়ে পড়া দলকে প্রথমে সমতায় ফেরালেন। দ্বিতীয়ার্ধে করলেন আরো এক গোল। জুয়েল রানার নৈপুণ্যে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে দারুণ এক জয় পেল আবাহনী লিমিটেড।
  • জাফরের গোলে হার এড়াল মোহামেডান
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের লড়াইয়ে যেন বারেবারে ফিরে এলো প্রথম পর্ব। সেবার পিছিয়ে থেকে শেষ সময়ের গোলে সমতায় ম‍্যাচ শেষ করেছিল শেখ রাসেল। ফিরতি পর্বে জাফর ইকবালের গোলে সেটাই করে দেখাল মোহামেডান।
  • হারের শঙ্কা উড়িয়ে জিতল আবাহনী
    এএফসি কাপের সবশেষ ম্যাচের অভিজ্ঞতা তিক্ত। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের শুরুতেও জেঁকে ধরেছিল হারের শঙ্কা। তবে এরপরই রাকিব হোসেন, দেনিয়েল কলিনদ্রেসরা আড়মোড় ভেঙে জেগে উঠলেন। ঘুরে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারাল মারিও লেমোসের দল।
  • কিংসের হয়ে অভিষেকেই জোড়া গোল ব্রাজিলিয়ান মিগেলের
    পয়েন্ট টেবিলের শীর্ষ ও তলানির দলের ম্যাচটি আগ্রহের কেন্দ্রে ছিল মূলত দুটি কারণে। স্বাধীনতা সংঘ ফিরতি পর্বেও চমক উপহার দিতে পারে কিনা এবং বসুন্ধরা কিংসের নতুন দুই সেনানী কেমন করেন, সেটা দেখার কৌতুহল ছিল সবার। নুহা মোরাং না পারলেও জোড়া গোলে অভিষেকে আলো ছড়ালেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা দামাশেনো। প্রথম লেগে হারের কষ্টে প্রলেপ দিল কিংস।
  • রোমাঞ্চকর লড়াইয়ে চেলসিকে হারাল আর্সেনাল
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। গোলও মিলল একের পর এক। এক দল এগিয়ে যায় তো আরেক পক্ষ সমতা ফেরায়! রোমাঞ্চ, উত্তেজনার নানা ধাপ পেরিয়ে চেলসিকে হারিয়ে জয়ের পথে ফিরল আর্সেনাল।
  • দলের বেশির ভাগ ক্রিকেটারকে আনফিট বললেন কোচ সালাউদ্দিন
    দলের ভেতরে যত কিছুই চলুক, এমনিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে সাধারণত রাখঢাক রাখেন কোচ, ক্রিকেটার বা দলের প্রতিনিধিরা। কিন্তু মোহাম্মদ সালাউদ্দিন এবার দেখালেন ব্যতিক্রমী কিছু। ফিটনেস নিয়ে দলের ক্রিকেটারদের স্রেফ ধুয়ে দিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কোচ। ঘরোয়া ক্রিকেটের সফল এই কোচ প্রশ্ন তুললেন দলের প্রতি ক্রিকেটারদের নিবেদন নিয়েও।
  • ‘সহোদর’ দুই দলের লড়াইয়ে ব্যবধান গড়ে দিলেন ফজলে মাহমুদ
    একই প্রতিষ্ঠানের দুটি দল। পয়েন্ট তালিকায় একটি পিছিয়ে একটু। সুপার লিগের লড়াইয়ে থাকতে জয়টা তাদের খুব জরুরি। চিত্রনাট্য যে দাবি করছিল, মাঠের ক্রিকেটেও তা মিলে গেল। গাজী গ্রুপের দুই দলের লড়াইয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪ উইকেটে হারাল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। মাঝারি রানের লড়াইয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলে নায়ক ফজলে মাহমুদ।
  • জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেষ ওভারে শেখ জামালের জয়
    নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দল তখন দুইশর আগেই গুঁড়িয়ে যাওয়ার শঙ্কায়। আট নম্বরে নেমে আগ্রাসী ফিফটি করলেন জিয়াউর রহমান। পরে বল হাতেও রাখলেন অবদান। তার অলরাউন্ড নৈপুণ্যে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে শেষ ওভারে গিয়ে জিতল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • সাত ম্যাচ পর জিতল শেখ রাসেল
    ম্যাচ আসে ম্যাচ যায়, কিন্তু শেখ রাসেল ক্রীড়া চক্রের আর জেতা হয় না। ভুলে যাওয়া সেই স্বাদ ফিরে পেল তারা। মানিক হোসেন মোল্লা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন আইজার আখমেতভ। শেষ দিকে ব্যবধান কমালেও তাদের আটকাতে পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ।
  • সিটিকে হারালেই লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে না: ক্লপ
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে ম্যাচ জিতলেই সব কাজ শেষ হয়ে যাবে না, বরং লিগ শিরোপার জন্য বাকি থাকা সব ম্যাচই জিততে হবে। শিষ্যদের কাছে এই চাওয়া জানিয়ে দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • কলিনদ্রেসের ডানায় উড়ল আবাহনী
    প্রথম মিনিটেই গোল পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। ব্যবধান দ্রুত দ্বিগুণ হলো নাবীব নেওয়াজ জীবনের নিখুঁত শটে। এরপর পাপন সিংয়ের গোলে উত্তর বাঁরিধারা কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল বটে, কিন্তু শক্তিশালী আবাহনীর পথ আগলে দাঁড়াতে পারল না তারা। উড়ে গেল খড়কুঁটোর মতো।
  • কিংস-শেখ জামাল ম্যাচে ২২ মিনিটে ৬ গোলের ঝড়
    ম্যাড়মেড়ে প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুর দিকটাও উত্তাপহীন। দুই পরাশক্তি বসুন্ধরা কিংস ও শেখ জামালের ম্যাচটি এগোচ্ছিল এভাবেই। ৭১তম মিনিট থেকে ম্যাচের রং বদলানোর শুরু। দারুণ জয়ের আশা জাগালো ধানমণ্ডির দলটি। কোণঠাসা কিংস তেড়েফুঁড়ে বেরিয়ে এলো বদলি ফরোয়ার্ড এলিটা কিংসের হাত ধরে। শেষ পর্যন্ত ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি হলো ড্র।
  • মোহামেডান, শেখ রাসেলের ড্র
    প্রতিপক্ষকে চমকে দিয়ে এগিয়ে গেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। এক মিনিটের ব্যবধানে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠল শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচের বাকিটা সময় আক্রমণ, পাল্টা-আক্রমণ হলো বটে, কিন্তু জয়সূচক গোলের দেখা পেল না কোনো দলই।
  • ম্যাথিউয়ের হ্যাটট্রিকে শেখ জামালের জয়
    প্রিমিয়ার লিগের চলতি আসরে প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন চিনেডু ম্যাথিউ। টানা দুই ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর জয়ের পথে ফিরল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
  • ফরহাদের ৮ রানের আক্ষেপ, সেঞ্চুরিতেও পারলেন না ইমতিয়াজ
    আশা জাগিয়ে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরির দেখা পেলেন না ফরহাদ হোসেন। তবে দল পেল প্রায় তিনশ রানের সংগ্রহ। ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরির পরও সেই রান তাড়ায় পেরে উঠল না ব্রাদার্স ইউনিয়ন। রোমাঞ্চকর লড়াইয়ে জিতল গাজী গ্রুপ ক্রিকেটার্স।
  • ৪২ বলে ৬ রান থেকে আবাহনীর জয়ের নায়ক নাঈম শেখ
    মন্থর ব্যাটিংয়ে ফিফটি করলেন মোহাম্মদ নাঈম শেখ। কার্যকর ইনিংস খেলে আবাহনী লিমিটেডকে লড়াই করার মতো পুঁজি এনে দিলেন মোসাদ্দেক হোসেন ও শামীম হোসেন। রান তাড়ায় অনেকটা সময় সম্ভাবনা বাঁচিয়ে রাখল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। কিন্তু বড় জুটি ভাঙার পর ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল আবাহনী।
  • সৌম্যর ফিফটি, ‘গোল্ডেন ডাক’ হাফিজ
    প্রথমবার ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে এসে আবারও ব্যাট হাতে ব্যর্থ হলেন মোহাম্মদ হাফিজ। তার আগে অবশ্য বল হাতে আলো ছড়ান তিনি। সঙ্গে নাজমুল ইসলাম অপু দারুণ বোলিংয়ে প্রতিপক্ষকে গুটিয়ে দিলেন অল্প রানে। রান তাড়ায় অপরাজিত ফিফটিতে বাকি কাজ সারেন সৌম্য সরকার। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে সহজেই হারিয়ে প্রথম জয়ের দেখা পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • জয়ে ফিরল মোহামেডান, শেখ রাসেলের হোঁচট
    হার ও ড্রয়ের চক্কর থেকে বেরিয়ে এলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। হারিয়ে দিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। কোচ বদলিয়েও জয়ে ফিরতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। নতুন কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে খেলা প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা।
  • থ্যাঙ্কগডের হ্যাটট্রিকে জয়ে ফিরল চট্টগ্রাম আবাহনী
    আবারও হ্যাটট্রিক উপহার দিলেন পিটার থ্যাঙ্কগড। জালের দেখা পেলেন ওমিদ পোপালজাই। উত্তর বারিধারাকে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চট্টগ্রাম আবাহনী।
  • আবাহনীর হোঁচটের ম্যাচে কলিনদ্রেসের পেনাল্টি মিস
    প্রথমার্ধের বিবর্ণতার পর বেশ কিছু সুযোগ তৈরি করেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাজে লাগাতে পারল না আবাহনী। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পেয়েও সুযোগটা মাটি করলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পয়েন্ট হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে আরও পিছিয়ে পড়ল আবাহনী।
  • মতিনের জোড়া গোলে কিংসের রোমাঞ্চকর জয়
    জাতীয় দল কিংবা ক্লাব, সবখানে ‘ব্রাত্য’ হয়ে পড়া মতিন মিয়া বসুন্ধরা কিংসের শুরুর একাদশে জায়গা পেয়েই আলো ছড়ালেন। তার অসাধারণ নৈপুণ্যের ম্যাচে সাইফ স্পোর্টিং বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে বসুন্ধরা কিংস।
  • এখনও দেশের হয়ে সব সংস্করণে খেলার স্বপ্ন আশরাফুলের
    দেশের হয়ে সবশেষ ম্যাচ খেলার পর কেটে গেছে প্রায় ৯ বছর। প্রেক্ষাপট বিবেচনায় জাতীয় দলের সীমানার আশেপাশেও নেই তিনি। বয়সও হয়ে গেছে ৩৭। তবুও জাতীয় দলের জার্সি গায়ে ফের মাঠে নামার স্বপ্ন দেখেন মোহাম্মদ আশরাফুল। চ্যালেঞ্জটা যে ভীষণ কঠিন, ভালো করেই জানা আছে তার। তবে বিনা লড়াইয়ে হাল ছাড়তে রাজি নন। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ভালো করে শুরু করতে চান জাতীয় দলে ফেরার অভিযান।
  • মাঠের লড়াইয়ের আগে যা বললেন ১১ অধিনায়ক
    ট্রফি উন্মোচনের আগে একে একে এগিয়ে এলেন সব অধিনায়ক। কেউ এই মঞ্চে নিয়মিত, কারো নতুন অভিজ্ঞতা। মাঠের লড়াইয়ে নামার আগে কেউ কেউ শোনালেন শিরোপা জয়ের গান, কারো কণ্ঠে পেছনের ব্যর্থতা ঝেড়ে ফেলার আশাবাদ। লক্ষ্য যাই হোক না কেন, বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দলের জন্য সবাই নিজেদের নিজের সেরাটা উজাড় করে দিতে চান।
  • চেলসির পরিচালক হিসেবে আব্রামোভিচকে অযোগ্য ঘোষণা
    রোমান আব্রামোভিচের ওপর ব্রিটিশ সরকার নিষেধাজ্ঞা দেওয়ায় নানা সমস্যায় পড়ে গেছে চেলসি। জটিলতা এবার বেড়েছে আরও। চেলসির এই রুশ মালিককে দলের পরিচালক হিসেবে অযোগ্য ঘোষণা করেছে প্রিমিয়ার লিগ বোর্ড।
  • হেরেই চলেছে শেখ রাসেল, হোচঁট মোহামেডানের
    ব্যর্থতার বৃত্ত থেকে কোনোভাবেই বেরিয়ে আসতে পারছে না শেখ রাসেল ক্রীড়া চক্র। এবার তারা হেরেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কাছে। প্রিমিয়ার লিগের অষ্টম রাউন্ডে হোঁচট খেয়েছে ঐতিহ্যের ‘কঙ্কাল’ হয়ে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবও।
  • শেষ সময়ে জমে ওঠা ম্যাচে সাইফ-শেখ জামালের ড্র
    নির্ধারিত ৯০ মিনিট সমতায় শেষের পর যোগ করা সময়ে জমে উঠল লড়াই। দুই দলই পেল গোলের দেখা। ক্ষণিকের নাটকীয়তা শেষে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ল শেষ পর্যন্ত সাইফ স্পোর্টিং ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • আবাহনীকে রুখে দিয়ে স্বাধীনতা সংঘের চমক
    বসুন্ধরা কিংসকে হারিয়ে লিগ শুরু করা স্বাধীনতা ক্রীড়া সংঘ আবারও বিস্ময় উপহার দিল। এবার তারা রুখে দিল আরেক পরাশক্তি আবাহনীকে।
  • রবিনিয়ো, সুমনের নৈপুণ্যে চ. আবাহনীকে উড়িয়ে দিল কিংস
    জোড়া গোল করে আলো ছড়ালেন রবসন দি সিলভা রবিনিয়ো। জালের দেখা পেলেন সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম ও এলিটা কিংসলে। চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল বসুন্ধরা কিংস।
  • আত্মঘাতী গোলে হারল মুক্তিযোদ্ধা সংসদ
    টানা চার হারের পর এক জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। পরের ম্যাচেই ফের ব্যর্থতার বৃত্তে ঢুকে পড়ে তারা। ঐতিহ্যবাহী দলটি এবার নিষ্প্রাণ ফুটবলে আত্মঘাতী গোল হজম করে হারল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে।
  • অস্ত্রোপচার প্রয়োজন মাশরাফির
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দলবদলের প্রথম দিন নতুন ঠিকানা খুঁজে নিলেন মাশরাফি বিন মুর্তজা। শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ছেড়ে যোগ দিলেন লেজেন্ডস অব রূপগঞ্জে। তবে বিপিএলে পাওয়া চোটে অনিশ্চিত তার নতুন দলের হয়ে খেলা। চোট থেকে সেরে উঠতে প্রয়োজন অস্ত্রোপচারের। সেটা কবে করাতে হবে এর উপর নির্ভর করছে লিস্ট ‘এ’ ক্রিকেটে তার খেলা।
  • রেফারিদের নিয়ে কথা বলে ক্ষমা চাইলেন জামাল
    রেফারিকে ‘লাথি মারার’ অভিযোগের বিষয়টি এখনও আছে ‘ফরেনসিক তদন্তের’ টেবিলে। এর মধ্যেই রেফারিদের নিয়ে গণমাধ্যমে সমালোচনা করে জামাল ভূইয়া যেন জলন্ত আগুনেই ঘি ঢালেন। তার এমন আচরণ নিয়ে রেফারিরা ক্ষোভ জানানোর পর নিজের অবস্থান ব্যাখ্যা করলেন বাংলাদেশ জাতীয় দল ও সাইফ স্পোর্টিংয়ের অধিনায়ক। চাইলেন ক্ষমাও।
  • এক আফগানের কাছে আবাহনীর হার
    লিগে প্রথম গোল পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। জয়ের সূর্যও উঁকি দিল আবাহনীর আকাশে। কিন্তু এরপর সময় যত গড়াল, আকাশী-নীলদের সম্ভাবনা ফিকে হয়ে গেল! শেষ দিকে কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও পেরে উঠল না। আফগান মিডফিল্ডার ওমিদ পোপালজাইয়ের নৈুপণ্যে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ল চট্টগ্রাম আবাহনী।
  • ওগবাহর হ্যাটট্রিকে উড়ল সাইফ স্পোর্টিং
    দারুণ শুরু। অতঃপর পথ হারানো। এবারের প্রিমিয়ার লিগে প্রথম পাঁচ রাউন্ডে সাইফ স্পোর্টিংয়ের পথচলা এমনই। সঙ্গী ছিল রেফারিং নিয়ে নানা বিতর্কও। দলটি এবার নিজেদের মেলে ধরল দুর্দান্তভাবে। এমেকা ওগবাহ উপহার দিলেন হ্যাটট্রিক। স্বাধীনতা ক্রীড়া সংঘ উড়ে গেল স্রেফ খড়কুটোর মতো।
  • শেখ জামাল-মোহামেডান ড্র
    শুরুতে এগিয়ে গিয়ে জয়ের আশা জাগাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। প্রথমার্ধেই পাল্টা জবাব দিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধে জমেনি ম্যাচ। কোনো দল পায়নি জয়সূচক গোলের দেখা।
  • রবিনিয়োর গোলে স্বস্তির জয় কিংসের
    নাসিরউদ্দিন চৌধুরির ফাউলে বক্সে পড়ে গেলেন রবসন দি সিলভা রবিনিয়ো। পেনাল্টির বাঁশি বাজালেন রেফারি। এই সিদ্ধান্ত নিয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রের খেলোয়াড়রা প্রবল আপত্তি জানালেও লাভ হয়নি। রবিনিয়োই স্পট কিকে গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। জয়রথে থাকল বসুন্ধরা কিংস।
  • তিন পেনাল্টি আর ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচ ড্র
    রেফারিং নিয়ে সাইফ স্পোর্টিং এর আগেও অসন্তোষ-অভিযোগ জানিয়েছিল। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনও বলেছিলেন দলটির বিপক্ষে বাজে রেফারিংয়ের কথা। একইরকম বিতর্কিত ঘটনা পিছু ছাড়ল না তারপরও! চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে তাদের হাড্ডাহাড্ডি লড়াইয়ে রোমাঞ্চেরও কমতি ছিল না। তিন পেনাল্টি আর ছয় গোলের উত্তাপ ছড়ানো ম্যাচটি শেষ পর্যন্ত শেষ হলো সমতায়।
  • উত্তাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাল আবাহনী
    চির প্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই শুরু থেকে ছড়াল উত্তেজনার রেণু। কর্নার ও ফ্রি কিকের সময় বক্সে কিংবা লাইনে দাঁড়ানো নিয়ে ঠেলাঠেলি, ধাক্কাধাক্কি হলো। উত্তেজনাপূর্ণ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ‘দুই সোহেলের’ নৈপুণ্যে হারাল আবাহনী লিমিটেড।
  • ড্রয়ের বৃত্ত ভাঙল শেখ জামাল
    দুই দলের খেলায় দেখা গেল না মরিয়া ভাব। তবে কাঙিক্ষত গোল পেল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে জয়ে ফিরল ২০১৫ সালের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।
  • কিংসের ঘাম ছুটিয়ে হারল রহমতগঞ্জ
    নিজেদের আঙিনায় হোঁচট খাওয়ার শঙ্কায় পড়েছিল বসুন্ধরা কিংস। শুরু থেকে উজ্জীবিত ফুটবলের পসরা মেলে প্রতাপশালী প্রতিপক্ষকে জেঁকে ধরেছিল রহমতগঞ্জ। শেষ পর্যন্ত অবশ্য পারেনি তারা। কালো মেঘ সরিয়ে কষ্টের জয়ে লিগ টেবিলে শীর্ষে ফিরেছে অস্কার ব্রুসনের দল।
  • জয়ে ফিরল চট্টগ্রাম আবাহনী
    দুই গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেল স্বাধীনতা ক্রীড়া সংঘ। কিন্তু চট্টগ্রাম আবাহনীকে আটকাতে পারেনি তারা।
  • শেখ রাসেলকে হারিয়ে শীর্ষে আবাহনী
    বসুন্ধরা কিংস অ্যারেনা শেখ রাসেল ক্রীড়া চক্রেরও ‘হোম ভেন্যু।’ তবে বসুন্ধরা কিংসের মতো নিজেদের মাঠে তাদের শুরুটা হলো না জয়ের রঙে রঙিন। উল্টো হজম করতে হলো তিন গোল। প্রতিপক্ষের মাঠে গোল পেলেন জুয়েল রানা, মিলাদ শেখ সুলেমানি, নাবীব নেওয়াজ জীবন। সহজ জয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে উঠল আবাহনী লিমিটেড।
  • সাইফকে হারিয়ে জয়ে ফিরল মোহামেডান
    শুরুতে আক্রমণে আধিপত্য করল সাইফ স্পোর্টিং। সময় যত গড়াল, তারা হলো বিবর্ণ। অন্যদিকে নিজেদের ফিরে পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দুই অর্ধের গোলে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল শন লেনের দল।
  • ইতিহাস গড়া ম্যাচ জয়ে রাঙাল কিংস
    রাস্তার দুই ধারে নানা রঙের বোর্ড। তাতে শোভা পাচ্ছে জিকো-তপু-রবিনিয়োদের ছবি। ‘বর্ন টু বিট’ শ্লোগানও লেখা বোর্ডগুলোতে। নিজেদের আঙিনায় এভাবেই সবাইকে স্বাগত জানাল বসুন্ধরা কিংস। ম্যাচ শুরুর বাঁশি বাজতেই লেখা হয়ে গেল নতুন ইতিহাস, দেশের ফুটবলে প্রথম দল হিসেবে নিজেদের মাঠে খেলার কীর্তি গড়ল দলটি। ইতিহাস গড়া ম্যাচটি দারুণ জয়ে রাঙিয়ে রাখল অস্কার ব্রুসনের দল।
  • ‘অলিম্পিক গোলে’ মোহামেডানকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী
    জয়ের জন্য মরিয়া চেহারায় দেখা গেল না কোনো দলকে। তারপরও সুলেমান দিয়াবাতের দুর্দান্ত শটে এগিয়ে গেল মোহামেডান। দ্বিতীয়ার্ধের শুরুতে কামরুল ইসলাম ‘অলিম্পিক গোল’ উপহার দিলেন। শেষ পর্যন্ত এ গোলেই সাদা-কালো জার্সিধারীদের রুখে দিল চট্টগ্রাম আবাহনী।
  • দোরিয়েলতনের ৬ মিনিটের হ্যাটট্রিকে উড়ে গেল রহমতগঞ্জ
    স্রেফ ছয় মিনিটে ম্যাচের ভাগ্য গড়ে দিলেন দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো। প্রথমে হেডে, এরপর নিখুঁত কোনাকুনি শটে এবং সবশেষ গোলরক্ষককে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করলেন। উপহার দিলেন এবারের প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিক। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে উড়িয়ে দিল আবাহনী।
  • রবিনিয়োর গোলে কিংসের জয়
    সোহেল রানার পাস ধরে বক্সের বাঁ দিক থেকে একটু একটু করে এগোলেন। দুই ডিফেন্ডারকে কাটিয়ে ডান দিকে এগিয়ে জায়গা করে নিলেন। এরপর জোরাল নিচু ও কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করলেন রবসন দি সিলভা রবিনিয়ো। চলতি লিগে প্রথম গোল পাওয়ার আনন্দে ডানা মেললেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। স্বস্তির জয়ে মাঠ ছাড়ল বসুন্ধরা কিংস।
  • দিয়াবাতের গোলে মোহামেডানের প্রথম জয়
    চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারানোর আত্মবিশ্বাস ছিল সঙ্গী। মোহামেডান স্পোর্টিং ক্লাবকেও অনেকটা সময় আটকে রেখে দারুণ কিছুর আভাস দিচ্ছিল স্বাধীনতা ক্রীড়া সংঘ। কিন্তু ব্যর্থতার খোলস ছেড়ে বেরিয়ে এসে ব্যবধান গড়ে দিলেন সুলেমানে দিয়াবাতে। হোঁচট খেয়ে প্রিমিয়ার লিগ শুরু করা সাদা-কালো জার্সিধারীরা পেল প্রথম জয়ের স্বাদ।
  • এবার রহমতগঞ্জকে উড়িয়ে দিল সাইফ স্পোর্টিং
    গত লিগে দুই পর্বেই সাইফ স্পোর্টিংকে রুখে দিয়েছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। এবারের শুরুতেও ইঙ্গিত ছিল জমজমাট লড়াইয়ের। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রহমতগঞ্জের রক্ষণে চিড় ধরল বারবার, দলটির ফরোয়ার্ডরা যোগ দিলেন সুযোগ নষ্টের মিছিলে। বিপরীতে অধিকাংশ সুযোগ কাজে লাগিয়ে কাঙিক্ষত জয় তুলে নিল আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দল।
  • দোরিয়েলতনের গোলে স্বস্তির ড্র আবাহনীর
    একের পর এক সুযোগ পেয়ে নষ্ট করল আবাহনী। ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে সর্বোচ্চ গোলদাতা দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো পেনাল্টিও মিস করলেন। তাদের ব্যর্থতার মাঝে পুলিশ এফসি জাগাল আবাহনীর বিপক্ষে প্রথম জয়ের সম্ভাবনা। তবে যোগ করা সময়ে দলটির সে আশা ভেস্তে দিলেন দোরিয়েলতনই।
  • আরও ভালো মাঠে লিগের খেলা চান কাবরেরা
    এরই মধ্যে বেশ কয়েকটি ক্লাব পরিদর্শন করেছেন হাভিয়ের কাবরেরা। জাতীয় দলের কোচ এখন ঘুরছেন প্রিমিয়ার লিগের ভেন্যুতে। নতুন শিষ্যদের খেলা দেখছেন খুঁটিয়ে খুঁটিয়ে। পরখ করছেন লিগের মাঠগুলোর অবস্থাও। সেই দেখা থেকেই এই স্প্যানিশ কোচ বললেন, লিগের ভেন্যু হওয়া উচিত আরও ভালো মানের।
  • টঙ্গীতে লিগ আয়োজন নিয়ে বাফুফেকে ধুয়ে দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
    টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের খেলা আয়োজন নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) সমালোচনা করেছিল আর্চারি ফেডারেশন। একই ইস্যুতে এবার দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটিকে এক হাত নিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। পারস্পরিক সমঝোতা ছাড়া টঙ্গীতে লিগ আয়োজন করে বাফুফে ‘ঠিক কাজ করেনি’ বলে মন্তব্য করেন তিনি।
  • ভ্রানিয়াসের গোলে স্বস্তির জয় কিংসের
    প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলে ফেলল বসুন্ধরা কিংস। কিন্তু তাদের চেনা আগ্রাসী রূপের দেখা মিলল না। রবসন দি সিলভা রবিনিয়ো, সুমন রেজারা থাকলেন নিজেদের ছায়া হয়ে। গত লিগে কোনোমতে অবনমন এড়ানো উত্তর বারিধারাকে হারাতে ঘাম ছুটে গেল অস্কার ব্রুসনের দলের!
  • শেষ দিকের গোলে মোহামেডানকে রুখে দিল শেখ রাসেল
    একই সময়ে গোল হজমের পাশাপাশি ডিফেন্ডার সাদউদ্দিনকে হারাল শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয়ার্ধে মোহামেডানও ১০ জনের দলে পরিণত হলে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেল তারা। শেষ দিকের গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ল সাইফুল বারী টিটুর দল।
  • দোরিয়েলতনের গোলে আবাহনীর স্বস্তির জয়
    শীতের হালকা বৃষ্টিতে কিছুটা ভারী হয়ে উঠল মাঠ। তাতে স্বাভাবিক খেলায় হলো ছন্দপতন। শক্তিশালী আবাহনীকে দেখা গেল না চেনা আগ্রাসী রূপে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোর গোলে ঠিকই স্বস্তির জয়ে লিগ শুরু করল মারিও লেমোসের দল। 
  • চ্যাম্পিয়ন কিংসকে হারিয়ে চমকে দিল নবাগত স্বাধীনতা সংঘ
    দারুণ চমক দিয়ে শুরু হলো প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। বসুন্ধরা কিংসের দুই তারকা ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনিয়ো ও স্তইয়ান ভ্রানিয়াস থাকলেন নিজেদের ছায়া হয়ে। অন্যদিকে, ঘরোয়া ফুটবলের শীর্ষ পর্যায়ে অভিষেক ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘ খেলল উজ্জীবিত ফুটবল। লিগের বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে দুর্দান্ত শুরু পেল দলটি।
  • ৭৪ বছর বয়সে কোচিং ক্যারিয়ারের নতুন অধ্যায়ে হজসন 
    বয়স ৭৪-৭৫ হওয়ার বেশ আগেই অবসরে চলে যান ফুটবল কোচদের অনেকে। রয় হজসন সেখানে এই বয়সেই ডাগ আউটে ফিরছেন নতুন চ্যালেঞ্জ নিয়ে। অনেকটা চমক দেখিয়ে ওয়াটফোর্ড নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড জাতীয় দলের সাবেক এই কোচকে।
  • কোভিডের ছোবলে স্থগিত রোনালদোদের ম্যাচ
    ম্যানচেস্টার ইউনাইটেডের মূল দলে কোভিড-১৯ শনাক্ত হওয়ায় অনিশ্চয়তা জেগেছিল ব্রেন্টফোর্ডের বিপক্ষে তাদের ম্যাচটি নিয়ে। শেষ পর্যন্ত স্থগিতই হয়ে গেল প্রিমিয়ার লিগের ম্যাচটি।
  • ‘ইউনাইটেডকে বিদায় জানানোর এটাই সঠিক সময়’
    খেলোয়াড় হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে দীর্ঘ এক যুগের ক্যারিয়ার শেষে মাইকেল ক্যারিক যোগ দেন ক্লাবটির কোচিং স্টাফে। এখানে দারুণ সব অর্জন রয়েছে তার, আছে অসাধারণ সব স্মৃতি। সব কিছু পেছনে ফেলে প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে ১৫ বছরের সম্পর্কের ইতি টানলেন সাবেক এই ইংলিশ মিডফিল্ডার।
  • চাকরি হারালেন টটেনহ্যাম কোচ নুনো সান্তো
    ঘরোয়া ফুটবল কিংবা ইউরোপীয় প্রতিযোগিতা, কোনোখানেই ছন্দে নেই টটেনহ্যাম হটস্পার। একের পর এক ব্যর্থতার দায়ে দলটির কোচের পদ থেকে ছাঁটাই হলেন নুনো সান্তো।
  • লাল তালিকার দেশগুলোর ফুটবলারদের ‘ছাড়’ দিবে ইপিএল
    করোনাভাইরাসের ঝুঁকিতে থাকা ‘লাল তালিকাভুক্ত’ দেশগুলোতে প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের অংশগ্রহণের ক্ষেত্রে নিজেদের অবস্থান থেকে সরে এসেছে ইংল্যান্ড। আসছে আন্তর্জাতিক বিরতিতে সম্পূর্ণভাবে কোভিড-১৯ টিকা নেওয়া ওইসব দেশের ফুটবলাররা যোগ দিতে পারবেন জাতীয় দলের সঙ্গে।
  • ‘আজ শুধুই উদযাপন, জাতীয় দল নিয়ে ভাবনা কাল’
    অস্কার ব্রুসন আবারও পাশ কাটিয়ে গেলেন। জাতীয় দলের দায়িত্ব নিয়ে পরিষ্কার করে বললেন না তেমন কিছু। তবে যতটুকু ইঙ্গিত দিলেন, সেখানে মোটামুটি পরিষ্কার হয়ে গেল মঙ্গলবার থেকেই নতুন চ্যালেঞ্জ নিয়ে ভাবতে বসবেন তিনি। আপাতত স্প্যানিশ এই কোচ উপভোগ করতে চান বসুন্ধরা কিংসের হয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের আনন্দ।
  • নিজেদের পয়েন্টের রেকর্ড গড়ে লিগ শেষ কিংসের
    চার ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংসের শেষটা হলো ড্র দিয়ে। তবে ঠিকই প্রিমিয়ার লিগে নিজেদের সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড ভেঙে শেষটা টানল তারা।
  • চোট কাটিয়ে আলোর খোঁজে ফিল জোন্স
    দীর্ঘ ২১ মাস ধরে মাঠের বাইরে। চোটের সঙ্গে লম্বা এই সময়ের লড়াইয়ে কখনও কখনও এসেছে হাল ছেড়ে দেওয়ার ভাবনা। কিন্তু শেষ পর্যন্ত মাঠে ফেরার জেদই জিতেছে। পুনর্বাসন প্রক্রিয়া তাই চালিয়ে গেছেন। কদিন হলো শুরু করেছেন অনুশীলন। এখন যেন সুড়ঙ্গের শেষে আলো দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোন্স।
  • জোড়া গোলে সাফে খেলার দাবি কিংসলের
    এএফসি কাপের গ্রুপ পর্বে পথচলা থেমে যাওয়ার পর প্রিমিয়ার লিগে ফিরে অবশ্য প্রত্যাশিত জয়ের দেখা পেয়েছে বসুন্ধরা কিংস। নিজেদের বাকি তিন ম্যাচের প্রথমটিতে এলিটা কিংসলে ও রবসন দি সিলভা রবিনিয়োর নৈপুণ্যে সাইফ স্পোর্টিংকে উড়িয়ে দিয়েছে আগেই শিরোপা নিশ্চিত করা দলটি।
  • তলানিতে থেকে লিগ শেষ ছিটকে যাওয়া ব্রাদার্সের
    প্রিমিয়ার লিগ থেকে প্রথমবারের মতো অবনমিত হয়ে যাওয়া নিশ্চিত হয়েছিল আগেই। ব্রাদার্স ইউনিয়নের লিগের শেষটাও হলো হার দিয়ে। গোপীবাগের দলটি লিগ শেষ করল পয়েন্ট টেবিলের তলানিতে থেকে।
  • মোহামেডানকে হারিয়ে লিগে দ্বিতীয় শেখ জামাল
    উত্থান-পতনের মধ্য দিয়ে এগিয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব প্রিমিয়ার লিগের এবারের আসর শেষ করল হারের হতাশায়। তাদের হারিয়ে রানার্সআপ হলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। পাশাপাশি নিশ্চিত করল তারা এএফসি কাপের পরের আসরে খেলাও।
  • উত্তর বারিধারার জালে ৮ গোল আবাহনীর
    প্রথমার্ধে জুয়েল রানার আক্রমণ থেকে দুটো পেনাল্টি পেল আবাহনী লিমিটেড। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের মধ্যে জোড়া গোলও করলেন এই ফরোয়ার্ড। হ্যাটট্রিকে আলো ছড়ালেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। উত্তর বারিধারাকে গোল বন্যায় ভাসিয়ে দিল মারিও লেমোসের দল।
  • আফ্রিকান ফুটবলারদের ছাড় দিতে ব্রিটিশ সরকারকে অনুরোধ
    আন্তর্জাতিক বিরতিতে আফ্রিকান খেলোয়াড়দের জাতীয় দলের হয়ে খেলা নিশ্চিত করতে উদ্যোগী হয়েছে মহাদেশটির ফুটবল ফেডারেশন। প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন থেকে ফুটবলারদের রেহাই দিতে ব্রিটিশ সরকারকে অনুরোধ করেছে তারা।
  • প্রিমিয়ার লিগ ও লা লিগাকে খেলোয়াড় ছাড়ার আহবান ফিফার
    আগামী মাসের বিশ্বকাপ বাছাইপর্বে খেলোয়াড়দের ছাড়ার ব্যাপারে ইংল্যান্ড ও স্পেনের দুই শীর্ষ লিগকে নিজেদের অবস্থান বিবেচনা করতে বলেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।
  • কষ্টের জয়ে রানার্সআপের দৌড়ে থাকল শেখ জামাল
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারাতে ঘাম ছুটে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। তবে কষ্টের জয়ে প্রিমিয়ার লিগের রানার্সআপ হওয়ার আশা ভালোভাবে টিকিয়ে রেখেছে তারা।
  • জাতীয় দলে ডাক পাওয়ার দিনে আতিকুজ্জামানের গোল
    প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাব পারেনি প্রত্যাশিত আলো ছড়াতে। কিন্তু দলটির রক্ষণে মোহাম্মদ আতিকুজ্জামানের পারফরম্যান্স মনে ধরেছে জাতীয় দলের কোচ জেমি ডের। ২১ বছর বয়সী এই ডিফেন্ডারকে কোচ রেখেছেন কিরগিজস্তানের টুর্নামেন্টের জন্য দেওয়া ২৩ জনের দল। এমন দিনটি আতিকুজ্জামান রাঙিয়েছেন মোহামেডানের জয়ে গোল করে।
  • ৬ গোলের ম্যাচে শেখ রাসেলের দাপুটে জয়
    ২৪ মিনিট পর প্রতিরোধ ভাঙল উত্তর বারিধারার। একের পর এক গোলের উৎসবে মাতল শেখ রাসেল ক্রীড়া চক্র। ৬ গোলের ম্যাচে তুলে নিল দাপুটে জয়।
  • শেখ জামালকে রুখে দিল ব্রাদার্স
    টানা দুই জয়ের পর পয়েন্ট খোয়াল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। হাতছাড়া করল রানার্সআপ হওয়ার লড়াইয়ে থাকা আবাহনীর সঙ্গে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ।
  • মোহামেডানকে পেছনেই রাখল চট্টগ্রাম আবাহনী
    দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেননি চট্টগ্রাম আবাহনী। তবে প্রিমিয়ার লিগে আপাতত মোহামেডান স্পোর্টিং ক্লাবের উপরে থাকার তৃপ্তি নিয়েই মাঠ ছেড়েছে তারা।
  • সাইফ ও পুলিশ এফসির জয়
    প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে সাইফ স্পোর্টিং। জয়ে ফিরেছে পুলিশ এফসি। অবনমন নিশ্চিত হয়ে যাওয়া আরামবাগ ক্রীড়া সংঘ যথারীতি পেয়েছে আরেকটি হারের তেতো স্বাদ।
  • মুক্তিযোদ্ধা সংসদের কাছে হেরে ব্রাদার্সের অবনমন
    দুই দলের লড়াই ছিল মূলত অবনমন এড়ানোর। অবশ্য এ লড়াইয়ে ব্রাদার্স ইউনিয়নের চেয়ে ঢের এগিয়ে ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মাঠের পারফরম্যান্সেও দাপট দেখাল তারা। বড় হারের হতাশার সঙ্গে ব্রাদার্সের সঙ্গী হলো প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হওয়ার বিষাদ।
  • এক আবাহনীর জয়, আরেকটির হার
    এক দিনে দুই আবাহনী ছুটল দুই দিকে! বৃষ্টিভেজা ভারি মাঠে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে দাপুটে ফুটবল খেলে আবাহনী তুলে নিল দারুণ জয়। অন্যদিকে পয়েন্ট টেবিলে নিচের দিকের দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে হেরে গেছে চট্টগ্রাম আবাহনী।
  • অবনমন নিশ্চিত আরামবাগের
    বড় হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু। মাঝের সময়টাতেও আরামবাগ ক্রীড়া সংঘ পারেনি সেভাবে ঘুরে দাঁড়াতে। তাই চলতি লিগ শেষের আগেই শেষ হয়ে গেল তাদের আগামী মৌসুমে ঘরোয়া ফুটবলের শীর্ষ পর্যায়ে খেলার আশা।
  • পুলিশকে কষ্টে হারাল শেখ জামাল
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে চমকে দেওয়ার ইঙ্গিত দিয়েছিল পুলিশ এফসি। এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত কষ্টের জয় তুলে নিয়ে লিগ টেবিলের দুইয়ে অবস্থান শক্ত করেছে শেখ জামাল।