• ইউভেন্তুসের নতুন কোচ আল্লেগ্রি
    আন্দ্রেয়া পিরলোকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই মাস্সিমিলিয়ানো আল্লেগ্রিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউভেন্তুস।
  • চাকরি হারালেন ইউভেন্তুস কোচ পিরলো
    দলের ভীষণ বাজে পারফরম্যান্সে ইউভেন্তুসের ডাগআউটে নড়বড়ে হয়ে পড়েছিল আন্দ্রেয়া পিরলোর অবস্থান। তাকে ঘিরে চলমান গুঞ্জনটাই শেষ পর্যন্ত সত্যি হয়েছে, ছাঁটাই হয়েছেন সাবেক এই ফুটবলার।
  • এক ম্যাচে নির্ধারণ হবে না আমার ভবিষ্যৎ: পিরলো
    সেরি আর মুকুট খসে গেছে অনেক আগে। লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলা নিয়েও আছে বড় অনিশ্চয়তা। স্বাভাবিকভাবে গুঞ্জন উঠেছে ইউভেন্তুসে আন্দ্রেয়া পিরলোর ভবিষ্যৎ নিয়ে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। শেষ ম্যাচের ফল দেখে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে না বলে বিশ্বাস এই ইতালিয়ান কোচের।
  • তুলে নেওয়ায় রোনালদো 'খুশি'
    নিয়মিত গোল পেলেও মাঠের পারফরম্যান্সে প্রত্যাশা মেটাতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইন্টার মিলানের বিপক্ষেও স্বরূপে দেখা যায়নি তাকে। পরে ১০ জনে পরিণত হওয়া দলের প্রয়োজনে পর্তুগিজ তারকাকে দ্বিতীয়ার্ধের মাঝপথে তুলে নেন কোচ। বিষয়টিকে রোনালদো সহজভাবে নিয়েছেন বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ‘ক্ষুব্ধ’ ইউভেন্তুস নিজেদের প্রমাণের অপেক্ষায়
    উত্থান-পতনের পথচলায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে শঙ্কা তো আছেই। কঠিন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাসও হয়তো জোর ধাক্কা খেয়েছে। তবে, তারকা শক্তির বিচারে এখনও ইউভেন্তুস সেরি আর অন্য দলগুলোর চেয়ে এগিয়ে। তাই সামর্থ্য থাকা সত্ত্বেও দলের একের পর এক বাজে পারফরম্যান্স এবং সবশেষ এসি মিলানের বিপক্ষে হারে দলের সবাই নিজেদের ওপরই ভীষণ ক্ষুব্ধ বলে জানালেন দলটির কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ব্যর্থতার দায় কাঁধে নিয়ে লড়াইয়ের প্রতিশ্রুতি ইউভেন্তুস কোচের
    সেরি আর শিরোপা হাতছাড়া হয়েছে আগেই, এসি মিলানের বিপক্ষে হেরে শঙ্কা জেগেছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েও। সব মিলিয়ে ভীষণ কঠিন পরিস্থিতিতে পড়েছে ইউভেন্তুস। দলের এই বাজে অবস্থার জন্য নিজের কাঁধে দায় নিলেন আন্দ্রেয়া পিরলো। একই সঙ্গে  ইতালিয়ান এই কোচ দিলেন শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার প্রতিশ্রুতি। 
  • ‘রোনালদো-দিবালাদের প্রথমার্ধের খেলা ছিল যাচ্ছেতাই’
    প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও মেলেনি গোল। উল্টো হজম করতে হয়েছে একটি। একবার রক্ষা হয়েছে পোস্টের কল্যাণে। ফিওরেন্তিনার বিপক্ষে দলের এমন খেলায় হতাশ আন্দ্রেয়া পিরলো। ম্যাচ শেষে ইউভেন্তুস কোচের উপলব্ধি, প্রথমার্ধে বাজে ফুটবল খেলেছে তার দল।
  • নিষেধাজ্ঞার হুমকিতে ভীত নয় ইউভেন্তুস: পিরলো
    ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় উয়েফার নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে। কিন্তু ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর ভাবনায় এসবের কিছুই নেই। জানালেন, চলতি মৌসুম ভালোভাবে শেষ করা এবং চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখার দিকেই মনোযোগ তাদের।
  • ‘রোনালদো ও পিরলো ইউভেন্তুসেই থাকবেন’
    হতাশাজনক এক মৌসুম কাটছে ইউভেন্তুসের। অনিশ্চয়তা জেগেছে দলটির কোচ আন্দ্রেয়া পিরলো ও ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে। তবে তুরিনের দলটিতে তাদের থাকার ব্যাপারে নিশ্চয়তা দিলেন ক্লাবটির সহ-সভাপতি পাভেল নেদভেদ।
  • রোনালদোর দলবদলের গুঞ্জন ‘কেবলই হৈচৈ’
    চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন মৌসুমে দলের ব্যর্থতা, সঙ্গে সবশেষ পোর্তোর বিপক্ষে অনুজ্জ্বল ব্যক্তিগত পারফরম্যান্স-এমন পরিস্থিতিতে ক্রিস্তিয়ানো রোনালদোর দল ছাড়ার গুঞ্জন ওঠা স্বাভাবিক বলে মনে করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ইউভেন্তুসে নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন পিরলো
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ায় ভীষণ হতাশ আন্দ্রেয়া পিরলো। তবে এই ফলের জন্য ইউভেন্তুসে নিজের শেষ দেখছেন না তিনি। নিজের ভবিষ্যত নিয়ে মোটেও চিন্তিত নন ইতালির বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার। তার ভাবনা জুড়ে কেবল দলের উন্নতি।
  • ‘রোনালদোর ম্যাচ’ নিয়ে আশায় ইউভেন্তুস কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ইউভেন্তুসের সামনে আবারও ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। কঠিন পরীক্ষার আগে তাই নকআউট পর্বের রেকর্ড গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোর ওপরেই ভরসা করছে তুরিনের দলটি।
  • ফ্রি কিক নিয়ে কঠোর পরিশ্রম করছে রোনালদো
    রক্ষণ জমাট রেখে খেলা দলগুলোর বিপক্ষে ফ্রি কিক গোলের গুরুত্ব অনুধাবন করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। জানালেন, এ নিয়ে কঠোর পরিশ্রম করছেন দলের তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • প্রতিপক্ষকে গোল 'উপহার' দেওয়ায় ক্ষুব্ধ পিরলো
    প্রস্তুতির সঙ্গে মেলেনি মাঠের পারফরম্যান্স। ম্যাচ শুরু হতেই ভুলে হজম করতে হয়েছে গোল। পোর্তোর মাঠ থেকে ফিরতে হয়েছে হার নিয়ে। শেষ দিকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল মিলেছে বটে, কিন্তু দলের বিবর্ণ পারফরম্যান্স নিয়ে ক্ষোভ আড়াল করেননি ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • পোর্তোর প্রতি-আক্রমণে সাবধান, রোনালদোদের বললেন পিরলো
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নে বিভোর ইউভেন্তুসের নকআউট পর্বে প্রথম বাধা পোর্তো। শক্তি-সামর্থ্যে হয়তোবা তারা কিছুটা পিছিয়ে। তবে এই মঞ্চে উঠে আসা প্রতিটি দলই শক্তিশালী, বিশ্বাস ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর। তাই দুই লেগের লড়াইয়ে শিষ্যদের কোনোরকম তাড়াহুড়ো না করে নিজেদের সেরাটা মেলে ধরার আহ্বান জানালেন তিনি।
  • যোগ্যতার প্রমাণ দিয়েছে রোনালদো: পিরলো
    লিগে মাত্র টানা তিন ম্যাচ ছিলেন গোলশূন্য, তাতেই ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে শুরু হয়েছিল আলোচনা-সমালোচনা। ইতালিয়ান কাপে ইন্টার মিলানের বিপক্ষে জোড়া গোল করে জবাব দিয়েছেন তিনি। এর মধ্য দিয়ে পর্তুগিজ তারকার ‘সামর্থ্যেরও প্রমাণ মিলেছে’ বলে মনে করেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • সব ম্যাচেই রোনালদোর গোল জরুরি না: পিরলো
    টানা তিন লিগ ম্যাচে নেই গোল- নিশ্চিতভাবেই লম্বা সময়ের গোল খরা নয়। তবে নামটা ক্রিস্তিয়ানো রোনালদো বলেই উঠছে আলোচনা। ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো অবশ্য বললেন, সবসময়ই যে পর্তুগিজ ফরোয়ার্ডের গোল পেতে হবে ব্যাপারটা এমন নয়।
  • রোনালদোদের মনোভাবে ক্ষুব্ধ কোচ
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে মৌসুমের শুরু থেকেই ধুঁকছে ইউভেন্তুস। মাঝে ছন্দে ফেরার আভাস দিলেও সবশেষ ইন্টার মিলানের বিপক্ষে বাজে খেলে হেরেছে তারা। দলের এমন বিবর্ণ পারফরম্যান্সের পর খেলোয়াড়দের মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ আন্দ্রেয়া পিরলো। এর চেয়ে বাজে পারফরম্যান্স হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।
  • ‘ছুটির চিন্তায় খেলতে পারেনি রোনালদোরা’
    আগের ম্যাচে অমন দুর্দান্ত ফুটবল খেলা দলটির হলো কি? ভেবেই পাচ্ছেন না ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। একটা কারণ ঘুরপাক খাচ্ছে তার মনে। হয়তো বড়দিনের ছুটির ভাবনা আগেই খেলোয়াড়দের মনে ঢুকে গিয়েছিল। সেই জন্য ঘরের মাঠে হারতে হয়েছে ফিওরেন্তিনার বিপক্ষে।
  • সঠিক পথ ‘খুঁজে পেয়েছেন’ পিরলো
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ইউভেন্তুস বারবার হোঁচট খাওয়ায় কপালে ভাঁজ পড়েছিল ক্লাবটির নতুন কোচ আন্দ্রেয়া পিরলোর। প্রশ্ন উঠতে শুরু করেছিল তার কৌশল নিয়েও। অবশেষে সঠিক পথ খুঁজে পেয়েছেন বলে মনে করেন এই ইতালিয়ান।
  • মেসির সমস্যা মানসিক: মনে করেন পিরলো
    চলতি মৌসুমে খুব একটা ছন্দে নেই লিওনেল মেসি। গত গ্রীষ্মকালীন দলবদলে ক্লাব ছাড়তে চাওয়ার প্রচেষ্টা বার্সেলোনা অধিনায়কের পারফরম্যান্সে প্রভাব ফেলছে বলে মনে করেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ‘রোনালদোকে ছাড়া জেতা শিখতে হবে ইউভেন্তুসকে’
    মৌসুমের শুরু থেকে নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুস সেরি আয় পয়েন্ট হারিয়েছে আবারও, এ নিয়ে অবশ্য তেমন ‘চিন্তিত নন’ আন্দ্রেয়া পিরলো। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া জয়ের পথ খোঁজার তাগিদ খুব করে অনুভব করছেন দলটির কোচ।
  • বিশ্রামে রোনালদো
    কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর টানা খেলার মধ্যে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দিয়েছেন আন্দ্রেয়া পিরলো। বেনেভেন্তোর বিপক্ষে সেরি আ ম্যাচের দলে তাকে রাখেননি ইউভেন্তুস কোচ।
  • ‘একইভাবে চালিয়ে যাও’, রোনালদোকে পিরলো
    সেরি আয় গোল করেই চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। কাইয়ারির বিপক্ষে জোড়া গোল করার পর আবারও পর্তুগিজ ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসিয়েছেন আন্দ্রেয়া পিরলো। ইউভেন্তুস কোচের চোখে, তারকা এই ফুটবলার বাকিদের জন্য উদাহরণ।
  • রোনালদোদের 'স্বার্থপর' বললেন কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচের ফলে খুশি হলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। বিশেষ করে নিজের ফরোয়ার্ডদের মানসিকতার কড়া সমালোচনা করেছেন তিনি। কোনোরকম রাখঢাক না করে আক্রমণভাগের খেলোয়াড়দের ‘স্বার্থপর’ বলে দিলেন সাবেক তারকা এই মিডফিল্ডার।
  • বার্সার বিপক্ষে হার পিরলোর কাছে বড় শিক্ষা
    ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে হারে ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন আন্দ্রেয়া পিরলো। ইউভেন্তুস কোচের কাছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের এই হার তাদের জন্য অনেক বড় এক শিক্ষা।
  • বার্সা ম্যাচের আগে পিরলোর ভাবনায় মেসি
    খেলোয়াড়ি জীবনে অনেকবার মুখোমুখি হয়েছেন লিওনেল মেসির। এবার কোচ হিসেবে প্রথমবারের মতো বার্সেলোনা তারকাকে আটকানোর পরিকল্পনা আঁটতে হচ্ছে ইউভেন্তুসের আন্দ্রেয়া পিরলোকে।
  • বার্সা ম্যাচের আগে চিন্তিত নন ইউভেন্তুস কোচ
    দলের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও ভালো নয়। শক্তিতে অনেক পিছিয়ে থাকা দুই দলের বিপক্ষে হারাতে হয়েছে পয়েন্ট। এই পরিস্থিতির মাঝেই চ্যাম্পিয়ন্স লিগে শক্তিশালী বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে ইউভেন্তুস। তবে খুব একটা দুঃশ্চিন্তার কিছু দেখছেন না কোচ আন্দ্রেয়া পিরলো।
  • কখনও ভাবিনি রোনালদোকে কোচিং করাব: পিরলো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে মুগ্ধতার যেন শেষ নেই ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর। পর্তুগিজ ফরোয়ার্ডকে একদিন কোচিং করাবেন, কখনও কল্পনা করেননি ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।
  • প্রতি ম্যাচে গোল পাবে রোনালদো, আশা কোচের
    ক্রিস্তিয়ানো রোনালদো নতুন মৌসুম যেভাবে শুরু করেছেন, তাতে মুগ্ধ ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। তার আশা, পর্তুগিজ ফরোয়ার্ড দারুণ এই ফর্ম মৌসুমের শেষ পর্যন্ত ধরে রাখবেন। প্রতি ম্যাচে জালের দেখা পাবেন।
  • গুরুত্বপূর্ণ পয়েন্টের স্বস্তি রোনালদোর
    দুই দফা পিছিয়ে পড়েও রোমার মাঠ থেকে ড্র নিয়ে ফেরায় ইউভেন্তুস তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর কণ্ঠে স্বস্তির ছোঁয়া। জোড়া গোলদাতা পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন, কঠিন হয়ে যাওয়া পরিস্থিতিতে পয়েন্ট পাওয়াটা তাদের জন্য ছিল গুরুত্বপূর্ণ।
  • কোচিংয়ে কাউকে অনুকরণ করতে চান না পিরলো
    কোচিংয়ে একেবারেই অনভিজ্ঞ আন্দ্রেয়া পিরলোর পথচলা কেমন হবে, বলে দেবে সময়। ডাগআউটে তার শুরুটা হয়েছে অবশ্য দারুণ এক জয় দিয়ে। কাঙ্ক্ষিত শুরুর পর ইউভেন্তুসের এই কোচ আত্মবিশ্বাসী কণ্ঠে শোনালেন নিজের ভবিষ্যৎ ভাবনা ও লক্ষ্যের কথা। তবে, কোচিংয়ে সাফল্যের চূড়ায় উঠতে কাউকে অনুকরণ করার ইচ্ছা নেই সাবেক তারকা এই মিডফিল্ডারের।
  • সুয়ারেসকে ইউভেন্তুসে দেখছেন না কোচ
    লুইস সুয়ারেসের ইউভেন্তুসের সেন্টার-ফরোয়ার্ড হওয়ার তেমন সম্ভাবনা দেখছেন না দলটির কোচ আন্দ্রেয়া পিরলো। গণমাধ্যমেরও খবর, বার্সেলোনা ফরোয়ার্ডকে পাওয়ার চেষ্টা ছেড়ে দিয়েছে সেরি আ চ্যাম্পিয়নরা।
  • ‘জিদানের চেয়ে সফল হতে পারে পিরলো’
    একজন এরই মধ্যে নিজেকে ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ হিসেবে গড়ে তুলেছেন। আরেকজনের কোচিং ক্যারিয়ার কেবল শুরু হতে যাচ্ছে। তবে আলেস্সান্দ্রো দেল পিয়েরোর বিশ্বাস, রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের চেয়ে ভালো করতে পারবেন ইউভেন্তুসের নতুন কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ইউভেন্তুস অনূর্ধ্ব-২৩ দলের কোচ পিরলো
    ইউভেন্তুসের সঙ্গে নতুন সম্পর্কে যুক্ত হলেন আন্দ্রেয়া পিরলো। সাবেক এই মিডফিল্ডারকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছে সেরি আর ক্লাবটি।
  • দিবালাকে রোনালদোর মতো অনুশীলনের পরামর্শ পিরলোর
    চলতি মৌসুমে ইউভেন্তুসের শুরুর একাদশে নিয়মিত হতে পাওলো দিবালাকে নতুন সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদোর মতো অনুশীলন করার পরামর্শ দিয়েছেন ক্লাবটির সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলো।
  • চ্যাম্পিয়ন্স লিগে পার্থক্য গড়ে দেবে রোনালদো: পিরলো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে পেয়ে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ২২ বছরের অপেক্ষা ঘুচতে পারে বলে মনে করেন ক্লাবটির সাবেক খেলোয়াড় আন্দ্রেয়া পিরলো।
  • ফুটবলকে বিদায় জানাচ্ছেন পিরলো
    ২২ বছরের ফুটবল ক্যারিয়ারে ইতি টানতে যাচ্ছেন আন্দ্রেয়া পিরলো। আসছে ডিসেম্বরে নিউ ইয়র্ক সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে বুট জোড়া তুলে রাখার ঘোষণা দিয়েছেন ইতালির বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডার।
  • 'বর্ষসেরা হতে পারেন বুফ্ফন'
    আন্দ্রেয়া পিরলোর বিশ্বাস, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুস যদি রিয়াল মাদ্রিদকে হারাতে পারে তাহলে এবারের বর্ষসেরা পুরস্কার জিততে পারেন জানলুইজি বুফ্ফন।