• পিএসজির বিপক্ষে লেভানদোভস্কিকে পাচ্ছে না বায়ার্ন
    মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে বড় ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। ডান হাঁটুর চোটে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন রবের্ত লেভানদোভস্কি। তাই স্বাভাবিকভাবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে পিএসজির বিপক্ষে এই তারকা ফরোয়ার্ডকে পাবে না জার্মান চ্যাম্পিয়নরা।
  • অঁজিকে হারিয়ে শীর্ষে পিএসজি
    শুরুর ছন্দহীনতা কাটিয়ে ঘুরে দাঁড়াল পিএসজি। দারুণ এক গোল করলেন লেইভিন কুরজাওয়া। অঁজিকে হারিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষ উঠল প্যারিসের দলটি।
  • ফাইনালে কৌশল বদলাবেন না বায়ার্ন কোচ
    ডিফেন্স লাইনকে স্বাভাবিকের থেকে ওপরে তুলে আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে যে সাফল্য মিলেছে এতদিন, সেই কৌশল পরিবর্তনের কোনো কারণ দেখছেন না বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক। নেইমার-এমবাপেদের নিয়ে গড়া পিএসজির আক্রমণভাগের বিপক্ষে কিছুটা শঙ্কা থাকছে বটে, তবে নিজের দলের সামর্থ্যে আস্থা রেখে পুরনো কৌশলেই অনড় তিনি।
  • কৌশলে অনড় না বদল, দ্বিধায় ফ্লিক
    আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দাও-এই মন্ত্রে অদম্য হয়ে উঠেছে বায়ার্ন মিউনিখ। ‘অফেন্স ইজ দ্য বেস্ট ডিফেন্স’, ক্রীড়া জগতের চিরাচরিত প্রবাদটাও তাদের খেলায় নতুন করে কার্যকর প্রমাণিত হয়েছে। তবে, অতি আক্রমণাত্মক হতে গিয়ে বারবার রক্ষণ হয়ে পড়েছে উন্মুক্ত। পিএসজির তারকাসমৃদ্ধ আক্রমণভাগের বিপক্ষে যা ডেকে আনতে পারে বিপদ। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে তাই ভাবনায় কোচ হান্স ফ্লিক; নেইমার-এমবাপেদের মতো গতিময় আক্রমণভাগের বিপক্ষে অনড় থাকবেন পুরনো কৌশলে নাকি ঘর সামলানোয় শক্তি বাড়াবেন?
  • ‘অনেক আগে থেকেই’ এমবাপের গুণমুগ্ধ জিদান
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে মুখোমুখি হতে যাচ্ছে ইউরোপিয়ান জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন পিএসজি। গ্রুপ পর্বের জমজমাট এই ম্যাচকে সামনে রেখে আবারও পিএসজি তারকা কিলিয়ান এমবাপের প্রতি নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।
  • পিএসজিতেই থাকছেন রিয়ালের ‘টার্গেট’ এমবাপে
    চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন কিলিয়ান এমবাপে-দীর্ঘদিন ধরে চলা এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড নিজেই। জানিয়েছেন, পিএসজিতে থাকার পরিকল্পনার কথা।
  • চ্যাম্পিয়ন্স লিগ জিততে পিএসজির উন্নতির প্রয়োজন দেখছেন এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণে দল সঠিক পথেই আছে বলে মনে করেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। তবে ইউরোপের সেরা ক্লাব হয়ে উঠতে দলের উন্নতির প্রয়োজন দেখছেন ফরাসি এই ফুটবলার।
  • স্ত্রাসবুরকে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি
    টানা তৃতীয় ম্যাচে জালের দেখা পেলেন ছন্দে থাকা এদিনসন কাভানি। গোল পেলেন আনহেল দি মারিয়াও। স্ত্রাসবুরকে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় উঠলো পিএসজি।
  • পিএসজির জন্য ‘উপহার’ দি মারিয়া
    নিসকে হারিয়ে লিগ ওয়ানে পিএসজি টানা অষ্টম জয় তুলে নেওয়ার পর দলের আর্জেন্টাইন মিডফিল্ডার আনহেল দি মারিয়ার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ টমাস টুখেল।
  • নেইমারের পায়ে চূড়ান্ত পরীক্ষা ১৭ মে
    নেইমারের পায়ের পাতার চোটের অবস্থার চূড়ান্ত পরীক্ষা হতে পারে ১৭ মে। এরপরই অনুশীলনে ফেরার লক্ষ্যের কথা জানিয়েছেন ব্রাজিল অধিনায়ক।
  • মার্সেইয়ের বিপক্ষে পিএসজি দলে নেইমার
    অসুস্থতা থেকে সেরে ওঠায় নেইমারকে মার্সেইয়ের বিপক্ষে পিএসজি দলে রাখা হয়েছে।
  • ‘নেইমারকে আটকাতে জাদুকরী কোনো ফর্মুলা নেই’
    নেইমারকে আটকানোর জাদুকরী কোনো ফর্মুলা নেই বলে মনে করেন দানি কারভাহাল। তাই, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পিএসজির ফরোয়ার্ডের বাজে দিন প্রত্যাশা করছেন রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার।
  • নেইমার-রাবিওর গোলে শেষ চারে পিএসজি
    ম্যাচের অধিকাংশ সময় নিয়মিত গোলরক্ষককে ছাড়া খেলা আমিয়াঁর বিপক্ষে বেশ লড়াই করতে হলো পিএসজিকে। শেষ পর্যন্ত নেইমার ও আদ্রিওঁ রাবিওর গোলের জয়ে ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে উনাই এমেরির দল।
  • রেনকে উড়িয়ে দিল পিএসজি
    এদিনসন কাভানির অনুপস্থিতি এক মুহূর্তের জন্যও বুঝতে দিলেন না নেইমার, কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তিন জনেই করলেন দুটি করে গোল। তাতে ফরাসি কাপে রেনের বিপক্ষে পিএসজিও পেল বিশাল জয়।
  • শরীরে ‘ফাউলের চিহ্ন’ নেইমারের
    প্রথম দফা ফাউলের শিকার হওয়ার পর উঠে ফের বল নিয়ে ছুটছিলেন নেইমার। তখন আবারও হন ফাউলের শিকার। মেজাজ হারিয়ে ধাক্কা দিলেন প্রতিপক্ষের এক খেলোয়াড়কে। ফল হিসেবে দ্বিতীয় হলুদ কার্ডের পর দেখলেন লাল কার্ড। ম্যাচ শেষে পিএসজি ফরোয়ার্ডের দাবি, এই শাস্তি তার প্রাপ্য ছিল না। ম্যাচজুড়ে উল্টো তাকে ফাউল করা হয়েছে যার চিহ্ন রয়ে গেছে শরীরে।
  • পিএসজির টানা ষষ্ঠ জয়
    গত দুই ম্যাচের মতো ছন্দে ছিল না নেইমার, কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানিকে নিয়ে গড়া আক্রমণ ত্রয়ী। গোলের দেখা পাননি পিএসজির কেউই। তবে দুটি আত্মঘাতী গোলের সুবাদে লিওঁকে হারিয়ে লিগ ওয়ানে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে উনাই এমেরির দল।
  • সবটুকু দিয়ে ঝুঁকি নিয়েছিলাম: এনরিকে
    অবিশ্বাস্য এক জয়ে পিএসজিকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পর লুইস এনরিকে জানালেন ঝুঁকি নেওয়ার প্রতিদান পাওয়ার তৃপ্তি। শিষ্যদের প্রশংসায়ও পঞ্চমুখ হয়েছেন বার্সেলোনার এই কোচ।
  • জয়ে শুরু পিএসজির শিরোপা ধরে রাখার মিশন
    জয় দিয়ে ফরাসি লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে পিএসজি।