• কিন-এমবাপের গোলে জয়রথে পিএসজি
    মাঝে চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা হয়েছে হতাশাজনক। তবে লিগ ওয়ানে ঠিকই জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। দিজোঁর বিপক্ষে ম্যাচের শুরু থেকে শেষ, আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে টমাস টুখেলের দল।
  • নেইমারদের খেলায় হতবাক পিএসজি কোচ
    ঘরের মাঠে ১৬ বছরের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে প্রথম হার। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলোয়াড়দের ছন্দ হারানো দেখে ভীষণ বিরক্ত পিএসজি কোচ টমাস টুখেল। মনোযোগের ঘাটতি, সঙ্গে লক্ষ্যহীন ফুটবল-সব মিলে দল যেভাবে খেলেছে, তাতে এই ম্যাচে তাদের জেতা সম্ভব ছিল না বলে মনে করেন জার্মান কোচ।
  • ইউনাইটেডের কাছে ফের হারল পিএসজি
    প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়কের আর্মব্যান্ড উঠল বাহুতে। গোল করে প্রতিদান দিলেন ব্রুনো ফের্নান্দেস। কিন্তু এগিয়ে যাওয়ার স্বস্তি কেড়ে নিল অঁতনি মার্সিয়ালের আত্মঘাতী গোল। শেষ দিকে জমে ওঠা ম্যাচে মার্কাস র‌্যাশফোর্ডের দারুণ গোলে চ্যাম্পিয়ন্স লিগে গতবারের রানার্সআপ পিএসজিকে হারিয়ে শুভসূচনা করল উলে গুনার সুলশারের দল।
  • ইউনাইটেডের প্রতি-আক্রমণের ‘পাল্টা জবাবের’ খোঁজে পিএসজি
    দেড় বছর আগের ক্ষত এখনও মনে আছে পিএসজির। তাই চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হওয়ার আগে সতর্ক লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। দলটির কোচ টমাস টুখেলও ছক কষছেন ইউনাইটেডের প্রতি-আক্রমণের পাল্টা জবাব দেওয়ার।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    শুরুতেই দশজনের দলে পরিণত হওয়া নিমকে একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে কোণঠাসা করে রাখে পিএসজি। তবে অসাধারণ সব সেভে অনেকটা সময় উত্তেজনা জিইয়ে রাখেন গোলরক্ষক বাতিস্ত রেনেত। শেষ পর্যন্ত অবশ্য লিগ চ্যাম্পিয়নদের বড় জয় আটকাতে পারেনি তারা। কিলিয়ান এমবাপের জোড়া গোলে নিমকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। 
  • বার্সেলোনা ছেড়ে পিএসজিতে রাফিনিয়া
    চোটজর্জর ক্যারিয়ারে বার্সেলোনা অধ্যায়ের ইতি টেনে পিএসজিতে যোগ দিলেন মিডফিল্ডার রাফিনিয়া।
  • পিএসজিতে তরুণ ফরোয়ার্ড কেন
    কেনার সুযোগ রেখে এক মৌসুমের জন্য ধারে এভারটন থেকে তরুণ ইতালিয়ান ফরোয়ার্ড মইজে কেনকে দলে টেনেছে পিএসজি।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়
    প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া পিএসজি বিরতির পর জালের দেখা পেল আরও চারবার। দাপুটে ফুটবলে অঁজিকে উড়িয়ে দিল টমাস টুখেলের দল।
  • সাজা এড়ালেন নেইমার ও গনসালেস
    ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মার্সেইয়ের খেলোয়াড় আলভারো গনসালেস ও পিএসজি ফরোয়ার্ড নেইমার পরস্পরের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের যে অভিযোগ তুলেছিলেন, তদন্তে তার পক্ষে ‘যথেষ্ঠ তথ্য প্রমাণ’ মেলেনি। ফলে দুই জনের কাউকেই কোনো শাস্তি দেয়নি কর্তৃপক্ষ।
  • নেইমারের পারফরম্যান্সে খুশি নন পিএসজি কোচ
    আক্রমণভাগে তারকার ছড়াছড়ি। কোচ টমাস টুখেলও সাজিয়েছেন আক্রমণাত্মক ফুটবলের পরিকল্পনা। সেখানে যাকে ঘিরে মূল পরিকল্পনা, সেই নেইমার স্বাভাবিকভাবেই থাকবেন সামনের দিকে। তিনি পড়ে থাকলেন মাঝমাঠে। স্তাদ দে রাঁসের বিপক্ষে তার পজিশন নিয়ে সন্তুষ্ট নন পিএসজির কোচ।
  • ইকার্দির নৈপুণ্যে পিএসজির জয়
    ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নিলেন মাউরো ইকার্দি। কিলিয়ান এমবাপে, নেইমারদের সুযোগ নষ্টের ভিড়ে দ্বিতীয়ার্ধে ব্যবধানও দ্বিগুণ করলেন তিনি। আর্জেন্টাইন স্ট্রাইকারের জোড়া গোলে স্তাদ দে রাঁসের মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি।
  • ৪ ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া
    লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে মেজাজ হারিয়ে অখেলোয়াড়সুলভ আচরণ করায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন পিএসজি মিডফিল্ডার আনহেল দি মারিয়া।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির দারুণ জয়
    নতুন মৌসুমে অবশেষে চেনা রূপে দেখা গেল পিএসজিকে। কোভিড-১৯ থেকে সেরে উঠে প্রথম খেলতে নেমে গোল করলেন ও করালেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী তারকার দারুণ পারফরম্যান্সে নিসকে হারিয়েছে লিগ ওয়ানের শিরোপাধারীরা।
  • ২ ম্যাচ নিষিদ্ধ নেইমার
    ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড পাওয়া পিএসজির নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তবে প্রতিপক্ষ খেলোয়াড়ের বিরুদ্ধে ব্রাজিলিয়ান এই তারকা বর্ণবাদী মন্ত্যব্যের যে অভিযোগ এনেছেন, তার তদন্ত করার ঘোষণা দিয়েছে ফরাসি ফুটবল কর্তৃপক্ষ।
  • শেষ মুহূর্তের গোলে জয়ের দেখা পেল পিএসজি
    লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার অভিযানে প্রথম দুই ম্যাচে হারের পর পিএসজি হোঁচট খেতে বসেছিল মেসের বিপক্ষেও। তবে শেষ মুহূর্তের গোলে স্বস্তির জয় পেয়েছে টমাস টুখেলের দল।
  • ক্লাবকে পাশে পাচ্ছেন নেইমার
    মার্সেইয়ের আলভারো গনসালেসের দ্বারা বর্ণবাদী আচরণের শিকার হওয়ার যে অভিযোগ নেইমার তুলেছেন তাতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রতি ‘পূর্ণ সমর্থন’ জানিয়েছে তার ক্লাব পিএসজি। ঘটনাটি তদন্ত করে দেখতে ফরাসি লিগ কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছে ক্লাবটি।
  • টুখেলকে পাল্টা খোঁচা মার্সেই কোচের
    লিগ ওয়ানে টানা দ্বিতীয় হারের পর প্রতিপক্ষ কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াসকে খোঁচা মারেন পিএসজি কোচ টমাস টুখেল। তার দাবি, ম্যাচটি ভাগ্যের জোরে জিতেছে মার্সেই। জবাবে পাল্টা তীর ছুড়তে দেরি করলেন না মার্সেই কোচ। টুখেলকে মনে করিয়ে দিলেন, চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার বিপক্ষে ম্যাচেও ঠিক এভাবেই জিতেছিল তার দল।
  • বর্ণবাদী আচরণের অভিযোগ নেইমারের
    উত্তপ্ত লড়াইয়ের রেশ কাটছে না ম্যাচ শেষেও। মার্সেইয়ের আলভারো গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার।
  • ৫ লাল কার্ডের ম্যাচে পিএসজির হার
    করোনাভাইরাসমুক্ত হয়ে তারকাদের অনেকেই ফিরলেন। কিন্তু ভাগ্য বদল হলো না পিএসজির। উত্তেজনা ছড়ানো ম্যাচে ফরাসি চ্যাম্পিয়নদের বিপক্ষে বিরল জয় পেল মার্সেই।
  • করোনাভাইরাসমুক্ত নেইমার
    করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ ফল আসায় অনুশীলনে যোগ দেওয়ার অনুমতি পেয়েছেন নেইমার। রোববার লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে খেলতে পারেন পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড।
  • ধারে পিএসজিতে ফ্লোরেন্সি
    রক্ষণের শক্তি বাড়াতে রোমা থেকে এক মৌসুমের জন্য ধারে আলেস্সান্দ্রো ফ্লোরেন্সিকে এনেছে পিএসজি। মৌসুম শেষে ইতালিয়ান রাইট ব্যাককে কিনে নেওয়ার সুযোগ রয়েছে ফরাসি চ্যাম্পিয়নদের।
  • লঁসের বিপক্ষে হেরে মৌসুম শুরু পিএসজির
    নতুন মৌসুমের শুরুটা বাজে হলো পিএসজির। করোনাইভারাসের ছোবলে তারকা খেলোয়াড়দের হারিয়ে দ্বিতীয় সারির দলে পরিণত হওয়া লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে শীর্ষ লিগে উঠে আসা লঁস।
  • পিএসজিতেই থাকছেন রিকো
    সেভিয়া থেকে গোলরক্ষক সের্হিও রিকোকে স্থায়ী চুক্তিতে দলে ভিড়িয়েছে পিএসজি।
  • করোনাভাইরাস: পিএসজির আরও ৩ ফুটবলার আক্রান্ত
    লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির আরও তিন ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে, লিগ মৌসুমে তাদের প্রথম ম্যাচ নিয়ে জেগেছে শঙ্কা।
  • নেইমার করোনাভাইরাসে আক্রান্ত
    পিএসজির তিন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত। বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, তাদের একজন নেইমার। 
  • করোনাভাইরাস: নেইমারকে নিয়ে শঙ্কা
    নতুন মৌসুম শুরুর আগে পিএসজির তাবুতে হানা দিয়েছে করোনাভাইরাস। আনহেল দি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেসের রিপোর্ট পজিটিভ এসেছে। এবার শঙ্কা জেগেছে নেইমারসহ আরও কয়েকজনকে নিয়ে!
  • করোনাভাইরাস: পিএসজির দুই খেলোয়াড় আক্রান্ত
    লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির দুই ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছে রয়টার্স।
  • এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের প্রত্যয় নেইমারের
    সদ্য শেষ হওয়া মৌসুমে খুব কাছে গিয়েও ফিরতে হয়েছে স্বপ্নভঙ্গের বেদনা সঙ্গী করে। তবে ভেঙে পড়ছেন না নেইমার। নতুন মৌসুমে পিএসজির অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে দৃঢ় প্রত্যয়ী এই ব্রাজিলিয়ান তারকা।
  • লিগ ওয়ানে পিএসজির প্রথম ম্যাচ স্থগিত
    পিএসজির অনুরোধে লিগ ওয়ানে তাদের প্রথম ম্যাচ স্থগিত করা হয়েছে। ২০২০-২১ মৌসুমের প্রস্তুতির জন্য তাই বাড়তি ১২ দিন সময় পাচ্ছে টমাস টুখেলের দল।
  • বিবর্ণ নেইমার-এমবাপের পাশে পিএসজি কোচ
    অধরা স্বপ্ন পূরণে তাদের দিকে তাকিয়ে ছিল দল। কিন্তু খুব প্রয়োজনের সময়ে জ্বলে উঠতে পারেননি তারা। একাধিক সুযোগ পেয়েও পাননি জালের দেখা। তবে, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে হারের জন্য নেইমার ও কিলিয়ান এমবাপেকে দোষারোপ করতে রাজি নন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ফাইনালে হার থেকে শিখতে চায় পিএসজি
    খুব কাছে এসেও ছুঁয়ে দেখা হলো না স্বপ্নের শিরোপা। তবে হতাশায় ভেঙে না পড়ে হারের তিক্ত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে চায় পিএসজি। আরও শক্তিশালী দল গড়ে চ্যাম্পিয়ন্স লিগে ফেরার প্রত্যয় দলটির কোচ টমাস টুখেলের।
  • পরিসংখ্যানে লিসবনের ফাইনাল
    সাত বছর পর আবারও ইউরোপ সেরা হওয়ার উৎসবে মেতেছে বায়ার্ন মিউনিখ। অনেক স্বপ্ন নিয়ে শেষ ধাপে এসে পিএসজির সঙ্গী হারের বিষাদ। এই জয়-পরাজয়ের মাঝে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের অনেক কিছুই পরিসংখ্যানের পাতায় আঁচড় কেটেছে।
  • ‘মি. বার্সেলোনা’ মেসিকে পেতে চান টুখেল, কিন্তু…
    লিওনেল মেসিকে নিজ দলে পেতে চাইবেন না কোন কোচ! পিএসজি কোচ টমাস টুখেলও বললেন, আর্জেন্টাইন তারকাকে পেলে সাদরেই গ্রহণ করে নেবেন তিনি। তবে একসঙ্গে সুদীর্ঘ পথচলায় বার্সেলোনা ও মেসি অনেকটাই হয়ে উঠেছেন সমার্থক। টুখেলের ধারণা, ‘মিস্টার বার্সেলোনা’ মেসি ক্যারিয়ার শেষ করবেন কাম্প নউয়েই।
  • পিএসজির হৃদয় ভেঙে ইউরোপ সেরা বায়ার্ন
    খুব প্রয়োজনের সময় যেন গোল করতে ভুলে গেল পিএসজি। দুই বড় ভরসা নেইমার-কিলিয়ান এমবাপে রইলেন নিজেদের ছায়া হয়ে। দুয়ারে গিয়েও ইতিহাস গড়া হলো না পিএসজির। আসর জুড়ে দুর্দান্ত ফুটবল খেলা বায়ার্ন মিউনিখ উজ্জ্বল শেষ বেলাতেও। ফরাসি চ্যাম্পিয়নদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ষষ্ঠ শিরোপা জিতল হান্স ফ্লিকের দল। 
  • রোমাঞ্চ নিয়ে পিএসজির অপেক্ষায় ফ্লিক
    ইউরোপ সেরার মঞ্চে ফাইনাল খেলায় বেশ অভিজ্ঞ বায়ার্ন মিউনিখ। অভিজ্ঞতার বিবেচনায় পিএসজিকে নবীন বলা যায়; তবে শক্তি-সামর্থ্যে কোনো অংশে পিছিয়ে নেই দলটি। তাই মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষকে সমীহ করছেন বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক।
  • জমজমাট ফাইনালের প্রতিশ্রুতি পিএসজি কোচের
    চ্যাম্পিয়ন্স লিগের পাঁচ শিরোপা জয় ও সব মিলিয়ে ১০ বার ফাইনালে খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ প্রতিপক্ষ। সেখানে পিএসজি এই প্রথমবারের মতো উঠেছে ফাইনালের মঞ্চে। বায়ার্ন মিউনিখের চেয়ে অভিজ্ঞতায় পিছিয়ে থাকলেও পিএসজির কোচ টমাস টুখেল প্রতিশ্রুতি দিচ্ছেন জমজমাট ফাইনালের।
  • নেইমারের জন্য রোনালদোর টোটকা
    কোয়ার্টার-ফাইনাল ও শেষ চারে গোলের সুযোগ পেয়েছেন অনেক। কিন্তু বল জালে জড়াতে পারেননি। ফিনিশিংয়ের সময় নেইমার মাথা ঠাণ্ডা রাখতে পারছেন না বলেই এমন হচ্ছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী সাবেক ফুটবলার রোনালদো। সমস্যার সমাধানে পিএসজির ফরোয়ার্ডকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি।
  • ইতিহাস গড়তে প্রস্তুত এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য নিয়ে তিন বছর আগে যোগ দিয়েছিলেন পিএসজিতে। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে এসেছে সুযোগ। ইউরোপ সেরার মুকুট জিতে নতুন করে ইতিহাস লিখতে চান কিলিয়ান এমবাপে।
  • নেইমার না লেভানদোভস্কি, পার্থক্য গড়ে দেবেন কে?
    একজন দলের মূল স্ট্রাইকার, গোল করাই যার কাজ। অন্যজনের কাঁধে মূলত আক্রমণ গড়ার দায়িত্ব। ম্যাচের পর ম্যাচ পার্থক্য গড়ে দিচ্ছেন তারা, হয়ে উঠেছেন দলের সাফল্যের নায়ক। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের গোল মেশিন রবের্ত লেভানদোভস্কি না পিএসজি আক্রমণের প্রাণ নেইমার-কে হবেন ফল নির্ধারক?
  • কৌশলে অনড় না বদল, দ্বিধায় ফ্লিক
    আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে দাও-এই মন্ত্রে অদম্য হয়ে উঠেছে বায়ার্ন মিউনিখ। ‘অফেন্স ইজ দ্য বেস্ট ডিফেন্স’, ক্রীড়া জগতের চিরাচরিত প্রবাদটাও তাদের খেলায় নতুন করে কার্যকর প্রমাণিত হয়েছে। তবে, অতি আক্রমণাত্মক হতে গিয়ে বারবার রক্ষণ হয়ে পড়েছে উন্মুক্ত। পিএসজির তারকাসমৃদ্ধ আক্রমণভাগের বিপক্ষে যা ডেকে আনতে পারে বিপদ। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে তাই ভাবনায় কোচ হান্স ফ্লিক; নেইমার-এমবাপেদের মতো গতিময় আক্রমণভাগের বিপক্ষে অনড় থাকবেন পুরনো কৌশলে নাকি ঘর সামলানোয় শক্তি বাড়াবেন?
  • সমর্থকদের কাছে বায়ার্নের খোলা চিঠি
    ক্লাবের ইতিহাসে দ্বিতীয়বার ট্রেবল জয়ের সম্ভাবনার দুয়ারে দাঁড়িয়ে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজিকে হারালেই ধরা দেবে সেই সাফল্য। সমর্থকদের কাছে খোলা চিঠিতে স্বপ্ন পূরণে নিজেদের উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে জার্মান দলটি।
  • ‘ঘরের’ মাঠে খেলার অনুভূতি দি মারিয়ার
    ইউরোপে ক্যারিয়ার শুরু করেছিলেন যে মাঠে সেখানেই আরেকটি ফাইনালের আগে পুরনো দিনের স্মৃতি ভিড় করছে আনহেল দি মারিয়ার মনে। পিএসজির এই মিডফিল্ডারের মনে হচ্ছে যেন, চ্যাম্পিয়ন্স লিগের শেষ অংশ খেলছেন ঘরের মাঠেই।
  • নেইমারদের পিএসজি ‘পরিপূর্ণ প্যাকেজ’
    ৫০ বছর পূর্তির দিনটি আতালান্তার বিপক্ষে রোমাঞ্চকর জয়ে রাঙায় পিএসজি, পা রাখে সেমি-ফাইনালে। শেষ চারে লাইপজিগ বাধা পেরিয়ে আসা দলটির সামনে এখন ইউরোপ সেরার মুকুটের হাতছানি। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেই নেইমার-এমবাপেদের নিয়ে রূপকথা লেখার দিন গুণছে তারা। হয়তো অপেক্ষায় আছে সুবর্ণ জয়ন্তী উদযাপনও নতুনভাবে করার।
  • মঞ্চ প্রস্তুত: পারবেন নেইমার?
    চ্যাম্পিয়ন্স লিগে গত কয়েক বছরে পিএসজির ভাগ্য অনেকটাই যেন নেইমারের সঙ্গে জুড়ে গেছে। এমনকি তা ব্রাজিলিয়ান তারকা ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে প্যারিসে পাড়ি দেওয়ার আগে থেকেই। গল্পের মধুর সমাপ্তির অপেক্ষায় ফরাসি চ্যাম্পিয়নরা। বায়ার্ন মিউনিখকে হারালেই অবসান হবে প্রতীক্ষার; মিলবে অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ। দলের স্বপ্ন পূরণে নেইমার কী পারবেন নিজেকে স্বরূপে মেলে ধরতে?
  • পরিসংখ্যানের আলোয় ফাইনালের আগের রোমাঞ্চ
    নানা প্রতিকূলতা পেরিয়ে শেষের দোড়গোড়ায় পৌঁছে গেছে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর। শিরোপা লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ ও পিএসজি। ফাইনালের রোমাঞ্চের আগে আসরের নানা পরিসংখ্যানের ডালি সাজিয়েছে উয়েফা ডটকম। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য তুলে ধরা হলো তা।
  • চ্যাম্পিয়ন্স লিগ: রোমাঞ্চকর ফাইনালের অপেক্ষায় লিসবন
    নানা বাঁক পেরিয়ে শেষের দুয়ারে দাঁড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ। ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও পিএসজি। এক দলের সামনে ইউরোপ সেরার মঞ্চে নিজেদের ষষ্ঠ শিরোপা উঁচিয়ে ধরার হাতছানি, আরেক দলের সামনে প্রথম।
  • কিংস কোচের চোখে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ফেভারিট বায়ার্ন
    বিশ্ব ফুটবল আপাতত বুঁদ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। ইউরোপ সেরা ক্লাবের লড়াই নিয়ে আগ্রহের কমতি নেই বাংলাদেশেও। অসংখ্য ফুটবল অনুসারীর কৌতূহল যেমন তুমুল, তেমনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুসনও খুব আগ্রহ নিয়ে আছেন অপেক্ষায়। ফাইনালে স্প্যানিশ এই কোচের বাজি বায়ার্ন মিউনিখ।
  • বিশ্বকাপের অনুভূতি হচ্ছে এমবাপের
    ক্লাবের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, লাইপজিগের বিপক্ষে জয়ের পর পিএসজির খেলোয়াড়দের উদযাপন ছিল তাই বাঁধনহারা। দলের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে জানালেন, বিশ্বকাপের মতো অনুভূতি হচ্ছে তার।
  • লাইপজিগকে উড়িয়ে ফাইনালে পিএসজি
    শেষ হলো একের পর এক বিস্ময়ের জন্ম দেওয়া লাইপজিগের পথচলা। আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে জার্মানির দলটিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার গল্প লিখল পিএসজি।
  • পরিসংখ্যানে পিএসজি-লাইপজিগ
    এক দলের নিজেদের ইতিহাসে দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনাল। আরেক দল দ্বিতীয়বার ইউরোপ সেরার প্রতিযোগিতায় খেলতে এসে প্রথমবার নকআউটে উঠেই শেষ চারে জায়গা করে নিয়েছে। পিএসজি ও লাইপজিগের সামনে এবার নতুন ইতিহাস গড়ার হাতছানি।
  • সেমি-ফাইনালে শুরুর একাদশে ফিরতে পারেন এমবাপে
    আগের ম্যাচে বদলি নেমে আক্রমণে ধার বাড়ানো কিলিয়ান এমবাপে সেমি-ফাইনালে খেলতে পারেন শুরু ‌থেকে। ‌‌লাইপজিগের বিপক্ষে ফরাসি ফরোয়ার্ডের প্রথম থেকেই মাঠে থাকার আভাস দিয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল।     
  • সেমি-ফাইনালে নাভাসকে পাচ্ছে না পিএসজি
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের আগে বেশ বড় এক ধাক্কা খেয়েছে পিএসজি। ঊরুর চোটে লাইপজিগের বিপক্ষে এই ম্যাচে খেলতে পারবেন না দলটির প্রথম পছন্দের গোলরক্ষক কেইলর নাভাস। 
  • ‘নেইমার-এমবাপে কখনও পিএসজি ছাড়বে না’
    ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ফরাসি বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে গুঞ্জনের শেষ নেই। তবে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার কখনও পিএসজি ছেড়ে যাবে না বলে বিশ্বাস ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফির।
  • ‘কল্পনা করুন, দুই পা ঠিক থাকলে কি করতাম’
    আক্রমণাত্মক আতালান্তার বিপক্ষে খেলা কঠিন হবে-ম্যাচের আগে পিএসজি কোচের কথাটাই সত্যি হলো। ৮৯ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে হারতে বসেছিল তারা। নাটকীয় পট পরিবর্তনে শেষ সময়ের দুই গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল নিশ্চিত হওয়ার পর তাই দলটির কোচ টমাস টুখেল স্বস্তি আর আনন্দে চিৎকার দিয়ে ওঠেন। যদিও অমন জয়ের পর উদযাপনটা আপন ঢংয়ে করতে না পারার একটুখানি আফসোসও আছে বটে তার। বোঝাতে চাইলেন, দুই পা ঠিক থাকলে কি না করতেন তিনি!
  • দুঃখ ও গর্বের মিশ্র অনুভূতি আতালান্তা কোচের
    শেষ দিকে গোল হজম করে চ্যাম্পিয়ন্স লিগে থেমেছে স্বপ্নযাত্রা। স্বাভাবিকভাবেই হতাশ আতালান্তা কোচ জান পিয়েরো গাসপেরিনি। তবে শিষ্যদের দারুণ খেলা, পিএসজিকে কাঁপিয়ে দেওয়ার গর্বও অনুভব করছেন তিনি।
  • আমাদের হারানো অসম্ভব: নেইমার
    ছিটকে পড়ার দুয়ার থেকে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক জয়ের পর যেন আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে জিতে পিএসজি তারকার বিশ্বাস, ইউরোপ সেরার মঞ্চ থেকে তাদের বিদায় করা অসম্ভব।
  • রুদ্ধশ্বাস জয়ে সেমি-ফাইনালে পিএসজি
    সময় ফুরিয়ে আসছিল, ছিটকে যাওয়ার শঙ্কা জেঁকে বসেছিল পিএসজি শিবিরে। ভয়ডরহীন ফুটবলে তাক লাগিয়ে দেওয়া আতালান্তার ইতিহাস গড়ার মঞ্চ ছিল প্রস্তুত। তবে, নাটকীয়তার সব রং যেন তোলা ছিল শেষের জন্য। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সমতা টানলেন মার্কিনিয়োস। আর যোগ করা সময়ে ব্যবধান গড়ে দিলেন এরিক মাক্সিম চুপো-মোটিং। ছিটকে যাওয়ার দুয়ারে দাঁড়িয়ে অবিশ্বাস্য এক জয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পা রাখলো পিএসজি।
  • আক্রমণাত্মক আতালান্তার বিপক্ষে খেলা কঠিন: পিএসজি কোচ
    আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে এগিয়ে চলা আতালান্তাকে নিয়ে সতর্ক পিএসজি কোচ টমাস টুখেল। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ইতালিয়ান দলটির বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বলে মনে করছেন তিনি। তবে ফরাসি চ্যাম্পিয়নরা সবকিছুর জন্য প্রস্তুত বলে জানালেন টুখেল।
  • আতালান্তার বিপক্ষে খেলতে পারেন এমবাপে
    গোড়ালির চোট কাটিয়ে ওঠা কিলিয়ান এমবাপের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে খেলার সম্ভাবনা বেড়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের দ্বিতীয়ার্ধে ফরাসি ফরোয়ার্ডকে পাওয়ার আশা করছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • আতালান্তার বিপক্ষে এমবাপেকে পাওয়ার আশায় পিএসজি
    গোড়ালির চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন কিলিয়ান এমবাপে। তবে ম্যাচ খেলার মতো এখনও পুরোপুরি ফিট হয়ে ওঠেননি তিনি। তবুও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে এই তারকা ফরোয়ার্ডকে পাওয়ার আশায় আছে পিএসজি।
  • পিএসজিতে সেরা ফর্মে নেইমার
    করোনাভাইরাস বিরতির পর মাঠে ফিরে দারুণ ছন্দে আছেন নেইমার। তারকা এই ফরোয়ার্ডের নিজেরই উপলব্ধি বার্সেলোনা ছেড়ে প্যারিসে যাওয়ার পর, এতোটা ভালো ছন্দে কখনও ছিলেন না। চ্যাম্পিয়ন্স লিগের জন্য প্রস্তুতি নেওয়া ফরোয়ার্ড জানালেন, পিএসজিতে কাটছে তার সেরা সময়।
  • লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির
    নির্ধারিত ৯০ মিনিট শেষে পেরিয়ে গেল অতিরিক্ত ৩০ মিনিটও। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর মিলল না। অবশেষে টাইব্রেকারে অলিম্পিক লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপের শিরোপা জিতল পিএসজি।
  • আতালান্তা নয়, লিগ কাপ নিয়ে ভাবনা পিএসজির
    সপ্তাহ দুয়েক পরই আতালান্তার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ রয়েছে পিএসজির। তবে দলটির মিডফিল্ডার মার্কো ভেরাত্তি জানালেন আতালান্তা নয়, এ মুহূর্তে তাদের ভাবনা ফরাসি লিগ কাপের ফাইনাল নিয়ে।
  • পিএসজি ম্যাচের আগে আতালান্তা শিবিরে ধাক্কা
    চমক জাগানো পারফরম্যান্সে মুগ্ধ করে চলা আতালান্তা মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে এসে বড় ধাক্কা খেয়েছে। চোটের জন্য ছিটকে গেছেন মিডফিল্ডার ইয়োসিপ ইলিচিচ।
  • চ্যাম্পিয়ন্স লিগে এমবাপেকে পাচ্ছে না পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে কিলিয়ান এমবাপেকে পাচ্ছে না পিএসজি। গোড়ালির চোটের কারণে তিন সপ্তাহের মতো দলের বাইরে থাকবেন এই তারকা ফরোয়ার্ড।
  • এমবাপের জন্য ব্যথিত আতালান্তা কোচ
    চোট পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে কিলিয়ান এমবাপের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। পিএসজির অন্যতম সেরা তারকা খেলতে না পারলে প্রতিপক্ষের জন্য সুবিধাই হওয়ার কথা। তবে বিষয়টিকে এভাবে দেখছেন না আতালান্তা কোচ জান পিয়েরো গাসপেরিনি। ফরাসি ফরোয়ার্ডের চোটের খবরে বরং খারাপই লাগছে এই ইতালিয়ানের।
  • এমবাপেকে নিয়ে ‘দুঃশ্চিন্তায়’ পিএসজি
    ফরাসি কাপ জয়ের ম্যাচে বড় এক দুঃশ্চিন্তা সঙ্গী হয়েছে পিএসজির। ম্যাচের প্রথমার্ধে চোট পেয়ে উঠে যাওয়া কিলিয়ান এমবাপেকে মৌসুমের বাকি সময়ে পাওয়া নিয়ে শঙ্কায় আছেন দলটির কোচ টমাস টুখেল ও ডিফেন্ডার মার্কিনিয়োস।
  • নেইমারের গোলে ফরাসি কাপ পিএসজির
    করোনাভাইরাস বিরতির পর প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমে জালের দেখা পেলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকার গোলে সাঁত এতিয়েনকে হারিয়ে ফরাসি কাপ জিতে নিয়েছে পিএসজি।
  • পিএসজির সেরা অস্ত্র ‘ফল নির্ধারক’ নেইমার
    লম্বা বিরতিতে কোনো ছন্দপতন ঘটেনি নেইমারের খেলায়। গোল করছেন ও করাচ্ছেন। তাকে ঘিরে নতুন উচ্চতা স্পর্শের স্বপ্ন দেখছেন টমাস টুখেল। ফরাসি কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পিএসজি কোচ তাকিয়ে আছেন ‘ফল নির্ধারক’ নেইমারের দিকে।
  • পিএসজিতেই থাকছেন এমবাপে
    কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে গুঞ্জনের শেষ নেই। তবে ফরাসি এই তরুণ ফরোয়ার্ড নিজেই জানিয়ে দিলেন, ‘যা কিছুই হোক না কেন’, পরবর্তী মৌসুমে পিএসজিতেই থাকবেন তিনি।
  • চোট শঙ্কায় ছিলেন নেইমাররা
    দীর্ঘ সময়ের বিরতি শেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য নিজেদের প্রস্তুত করে তুলতে মাঠে নেমেছে পিএসজি। খেলছে প্রীতি ম্যাচ। তবে, এমন প্রস্তুতিমূলক ম্যাচে প্রতিপক্ষ ভাসলন্ড বেভারেনের খেলোয়াড়দের আগ্রাসী ফুটবলে চোটে পড়ার শঙ্কা জেগেছিল পিএসজি ফরোয়ার্ড নেইমারের মনে।
  • ‘দর্শকভরা’ মাঠে ফিরলেন নেইমাররা
    প্রায় চার মাস পর ইউরোপীয় ফুটবলের শীর্ষ পাঁচ লিগের কোনো দেশে মাঠে দেখা গেল দর্শক। কোভিড-১৯ আতঙ্কের মাঝেই হাজারো দর্শক-সমর্থকদের উপস্থিতিতে মাঠে ফিরল নেইমার-কিলিয়ান এমবাপেদের দল পিএসজি।
  • ‘ঐতিহাসিক রাত’ স্মরণীয় করে রাখার প্রত্যয় আতালান্তার
    আতালান্তার জন্য চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর যেন এক স্বপ্ন যাত্রা। প্রথমবারের মতো ইউরোপ সেরার মঞ্চে খেলতে এসে নজর কেড়েছে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে। পিএসজির বিপক্ষেও ধরে রাখতে চায় এর ধারাবাহিকতা। ইতালিয়ান দলটির প্রধান এন্তোনিও পেরকাসি জানালেন, ফরাসি চ্যাম্পিয়নদের হারিয়ে ঐতিহাসিক রাত স্মরণীয় করে রাখার প্রত্যয়।
  • ‘অনেক গোল করা’ আতালান্তাকে নিয়ে সতর্ক পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে কঠিন লড়াই হতে পারে বলে মনে করছেন টমাস টুখেল। আক্রমণাত্মক ফুটবল খেলে নজর কাড়া সেরি আর দল আতালান্তার গোল করার সামর্থ্য ভাবাচ্ছে পিএসজি কোচকে।
  • অগাস্টে শুরু নেইমারদের নতুন মৌসুমের লিগ
    ফরাসি লিগ ওয়ানের আগামী মৌসুমের সূচি চূড়ান্ত করা হয়েছে। অগাস্টে নিজেদের মাঠে মেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পিএসজি।
  • ‘পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ এনে দিলে ব্যালন ডি’অর নেইমারের’
    গতবার সেরা ৩০ জনের ভেতরেও ছিলেন না নেইমার। এবার তার ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা দেখছেন কাকা। ব্রাজিলের সাবেক এই মিডফিল্ডারের বিশ্বাস, পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিলে পুরস্কারটা উঠবে নেইমারের হাতে।
  • করোনাভাইরাস: পিএসজির তিন ফুটবলার আক্রান্ত
    কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন পিএসজির তিন ফুটবলার। আক্রান্তের তালিকায় রয়েছেন একজন স্টাফও।
  • পিএসজি ছাড়ছেন কাভানি, সিলভা
    গুঞ্জন ছিল আগে থেকেই। সেটাই এবার সত্যি হলো। চ্যাম্পিয়ন্স লিগ মৌসুম শেষ হলে পিএসজি ছেড়ে যাবেন ক্লাবটির হয়ে সর্বোচ্চ গোল করা এদিনসন কাভানি ও দলটির বর্তমান অধিনায়ক চিয়াগো সিলভা।
  • ‘নেইমারের মানসিকতা আমার ছিল না’
    সম্ভাবনা ছিল যথেষ্ট। তাকে ঘিরে বাকিদের উচ্চাশাও ছিল অনেক। অনেকে তার মাঝে দেখেছিলেন আন্দ্রেস ইনিয়েস্তার ছায়া। কিন্তু হাভিয়ের পাস্তুরে সম্ভাবনার কুঁড়িটিকে শতদলে মেলতে দেননি নিজেই! আর্জেন্টিনার এই অ্যাটাকিং মিডফিল্ডার জানালেন, সেরা হওয়ার মানসিকতা তার কখনই ছিল না! এই প্রসঙ্গে বলতে গিয়ে প্রশংসা করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের মানসিকতার।
  • বার্সায় না গিয়ে ‘খুশি’ দি মারিয়া
    বছর তিনেক আগে পিএসজি থেকে আনহেল দি মারিয়াকে দলে টানতে জোর চেষ্টা চালিয়েছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত তাদের প্রচেষ্টা অবশ্য সফল হয়নি, আর সেজন্য বেশ খুশি তিনি। কাম্প নউয়ে না যাওয়াটা তার জন্য ভালো হয়েছিল বলেও মনে করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।
  • ব্যালন ডি’অরের জন্য ব্যাকুল নন এমবাপে
    ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন কিলিয়ান এমবাপে। তবে এর জন্য তিনি ব্যাকুল নন। পিএসজির তারকার কাছে দলীয় সাফল্যই মুখ্য।
  • ‘নেইমারকে ফেরানো ঠিক হবে না বার্সেলোনার’
    নেইমারকে ফেরানো বার্সেলোনার উচিত হবে না বলে মনে করেন জিওভানে এলবার। কাতালুনিয়ার দল ছেড়ে নেইমারের পিএসজিতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন ব্রাজিলের এই সাবেক স্ট্রাইকার।
  • ‘এমবাপের পাশে আমরা যেন শিশু’
    ক্যারিয়ারের শুরু থেকে গতিময় ফুটবলে সবাইকে মুগ্ধ করে চলেছেন কিলিয়ান এমবাপে। আর প্রতিপক্ষকে বিধ্বস্ত। ট্রেনিং গ্রাউন্ডেও তার সেই একই রূপ; যা দেখে আন্দের এররেরার মনে হয় যেন একদল শিশুর সঙ্গে অনুশীলন করছেন তরুণ ফরাসি ফরোয়ার্ড।
  • গোল্ডেন বুট ভাগ করে নিতে চান এমবাপে
    লিগ ওয়ানের এবারের আসরে দুজনের গোল সংখ্যা সমান, কিন্তু গোল্ডেন বুট দেওয়া হয়েছে শুধু কিলিয়ান এমবাপেকে। তাই সমান গোল করা মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদেরের সঙ্গে পুরস্কারটি ভাগাভাগি করে নিতে চান পিএসজি তারকা এমবাপে।
  • ১ মিনিট খেলেই চ্যাম্পিয়ন! 
    পিএসজির হয়ে ম্যাচ খেলেছেন একটি। সেটিও বদলি হিসেবে নেমে কেবল এক মিনিটের জন্য। তাতেই স্প্যানিশ ফরোয়ার্ড হেসে রদ্রিগেস পেয়ে যাচ্ছেন চ্যাম্পিয়ন হওয়ার মেডেল!
  • ভেস্তে যাওয়া লিগে চ্যাম্পিয়ন পিএসজি
    করোনাভাইরাসের প্রকোপে ফ্রান্স তাদের ২০১৯-২০ মৌসুমের ঘরোয়া ফুটবল বাতিল করে দেওয়ার দুই দিন পর পিএসজিকে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন ঘোষণা করেছে লিগ কর্তৃপক্ষ।
  • নেইমারের পেছনে পিএসজির আকাশছোঁয়া খরচ
    বছর তিনেক আগে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে নেইমারকে দলে টানলেও তা খুব একটা কাজে লাগেনি পিএসজির। বারবার চোটে পড়ায় তাকে মাঠের বাইরে থাকতে হয়েছে অনেকটা সময়। ফলে ব্রাজিলিয়ান তারকাকে চুক্তিভুক্ত করার মূল যে কারণ, সেই চ্যাম্পিয়ন্স লিগ জেতা তো হয়ইনি, উল্টো পানির মত খরচ হয়েছে অর্থ।
  • দেশের বাইরে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলার পরিকল্পনা পিএসজির
    ফ্রান্সে আগামী সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় চ্যাম্পিয়ন্স লিগে হোম ম্যাচ দেশের বাইরে খেলার পরিকল্পনা করছে পিএসজি।
  • করোনাভাইরাস: বিশেষ জার্সি বিক্রি করে পিএসজির ২ লাখ ইউরো অনুদান
    করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত কর্মীদের সাহায্য করার উদ্দেশে বিশেষ জার্সি বাজারে ছাড়া পিএসজি দারুণ সাড়া পেয়েছে। দেড় হাজার জার্সি বিক্রি করে দুই লাখ ইউরো পেয়েছে ফরাসি ক্লাবটি।
  • করোনাভাইরাস: পিএসজির ১ লাখ ইউরো অনুদান
    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছে এবার পিএসজি। সঙ্কট মোকাবেলায় ফ্রান্সের একটি চ্যারিটি প্রতিষ্ঠানকে এক লাখ ইউরো অনুদান দিয়েছে ফরাসি ক্লাবটি ।
  • স্টেডিয়ামের বাইরে পিএসজি সমর্থকদের বুনো উল্লাস
    করোনাভাইরাসের বিস্তৃতি ঠেকাতে মাঠে ঢোকার অনুমতি ছিল না দর্শকদের। গ্যালারি ছিল ফাঁকা। তবে পিএসজির স্টেডিয়ামের বাইরে ভিড় জমান সমর্থকরা, মেতে ওঠেন বুনো উল্লাসে।
  • নেইমারের নৈপুণ্যে শেষ আটে পিএসজি
    করোনাভাইরাসের শঙ্কায় খেলা হলো ফাঁকা মাঠে। পিএসজির গ্যালারির এই দৃশ্য অচেনা হলেও নেইমার, আনহেল দি মারিয়াদের দেখা গেল চেনা ছন্দে। বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল পিএসজি।
  • দর্শক থাকবে না পিএসজি-ডর্টমুন্ড ম্যাচে
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি ও বরুসিয়া ডর্টমুন্ডের মধ্যকার শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।
  • করোনাভাইরাস: পেছানো হলো নেইমার-এমবাপেদের ম্যাচ
    করোনাভাইরাস ছড়াচ্ছে ফ্রান্সে। বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যু। এমন পরিস্থিতিতে পিছিয়ে দেওয়া হয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির ম্যচ।
  • অলিম্পিকের জন্য এমবাপেকে ছাড়তে রাজি নয় পিএসজি
    টোকিও অলিম্পিকে খেলার জন্য কিলিয়ান এমবাপেকে ছাড়তে না চাওয়ার কথা ফরাসি ফুটবল ফেডারেশনকে লিখিতভাবে জানিয়ে দিয়েছে পিএসজি।
  • হ্যাটট্রিকের পথে এমবাপের চোখ ধাঁধানো গোল
    লিওকেঁ উড়িয়ে টানা ষষ্ঠবারের মত পিএসজিকে ফরাসি কাপের ফাইনালে নেয়ার পথে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপে। এর মধ্যে ফরাসি এই ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি নজর কেড়েছে সবার।
  • এমবাপের জোড়া গোলে পিএজির বড় জয়
    লাল কার্ডের নিষেধাজ্ঞায় ছিলেন না দলের সেরা তারকা নেইমার। তবে পিএসজির খেলাতে এর ছাপ পড়ল সামান্যই। জোড়া গোল করে আক্রমণভাগের নেতৃত্ব দিলেন কিলিয়ান এমবাপে। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে দিজোঁর বিপক্ষে বড় জয় তুলে নিল টমাস টুখেলের দল।
  • নেইমারের লাল কার্ড অদ্ভুত: পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে হারের ধাক্কা কাটিয়ে দল জয়ে ফেরায় খুশি পিএসজি কোচ টমাস টুখেল। তবে লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ম্যাচে দলের সেরা তারকা নেইমারের লাল কার্ড দেখাটা ‘অদ্ভুত’ মনে হচ্ছে এই জার্মান কোচের।
  • পিএসজির রোমাঞ্চকর জয়ের ম্যাচে নেইমারের লাল কার্ড
    ম্যাচ জুড়ে একের পর এক গোলের দেখা মিলল, তাতে লড়াইটা হলো বেশ জমজমাট। তবে এবার আর পা হড়কায়নি পিএসজির। বোর্দোকে হারিয়ে জয়ের দেখা পেয়েছে টমাস টুখেলের দল।
  • হালকা চোটে চার ম্যাচ বসিয়ে রাখায় হতাশ নেইমার
    বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে হারের পর আবার ঝড়ের আভাস পিএসজি শিবিরে। হালকা চোটের জন্য চার ম্যাচ মাঠের বাইরে থাকায় হতাশা জানিয়ে ক্লাবের সমালোচনা করেছেন তারকা ফরোয়ার্ড নেইমার।
  • তরুণ হরল্যান্ডে মলিন নেইমার-এমবাপের পিএসজি
    পিএসজির তারকাসমৃদ্ধ আক্রমণভাগকে বেঁধে রেখে দাপুটে ফুটবল খেলল বরুশিয়া ডর্টমুন্ড। আর্লিং ব্রাট হরল্যান্ডের জোড়া গোলের মাঝে নেইমার-এমবাপে জুটিতে ক্ষণিকের জন্য স্বস্তি ফেরে পিএসজি শিবিরে। কিন্তু শেষরক্ষা হয়নি। দারুণ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেছে জার্মান ক্লাবটি।
  • চোট কাটিয়ে ডর্টমুন্ড ম্যাচের দলে নেইমার
    চোট কাটিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচের জন্য ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে নিয়ে দল ঘোষণা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে পয়েন্ট ভাগাভাগি পিএসজির
    তিন গোলে পিছিয়ে পড়ার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল পিএসজি। আমিয়াঁর মাঠে জয়ের সম্ভাবনাও জাগাল টমাস টুখেলের দল। কিন্তু শেষ দিকে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করল পিএসজি।
  • এবার চ্যাম্পিয়ন্স লিগেও অনিশ্চিত নেইমার
    লিগ ওয়ানে আমিয়াঁর বিপক্ষেও নেইমারকে পাচ্ছে না পিএসজি। এমনকি চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের খেলা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন দলটির কোচ টমাস টুখেল।
  • দিজোঁকে উড়িয়ে ফরাসি কাপের সেমিতে পিএসজি
    দিজোঁকে গোল বন্যায় ভাসিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • দিজোঁর বিপক্ষেও নেই নেইমার
    ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালেও নেইমারকে দলে রাখেননি পিএসজি কোচ টমাস টুখেল।
  • শিরোপার পথে ছুটছে পিএসজি
    আনহেল দি মারিয়ার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন কিলিয়ান এমবাপে। শেষ দিকে বদলি নেমে জালের দেখা পেলেন এদিনসন কাভানিও। মাঝে লিওঁ দুটি গোল শোধ করলেও লিগ চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি তারা। দারুণ জয়ে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে প্যারিসের ক্লাবটি।
  • নেইমারকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ পিএসজি কোচ
    পাঁজরের চোট কাটিয়ে দলের অনুশীলনে ফেরা নেইমারকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নন পিএসজির কোচ টমাস টুখেল। সতর্কতার অংশ হিসেবে লিওঁর বিপক্ষে লিগ ওয়ানে বর্তমান চ্যাম্পিয়নদের পরের ম্যাচে খেলবেন না ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • দি মারিয়ার নৈপুণ্যে পিএসজির জয়
    লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়েছে পিএসজি। আনহেল দি মারিয়ার নৈপুণ্যে নঁতকে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে টমাস টুখেলের দল।
  • পিএসজির পরের ম্যাচে নেই নেইমার
    লিগ ওয়ানে নঁতের বিপক্ষে নিজেদের পরের ম্যাচে তারকা ফরোয়ার্ড নেইমারকে পাচ্ছে না পিএসজি। পাঁজরের চোটে ভুগছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।
  • বড় জয়ে শীর্ষে সংহত পিএসজি
    প্রথমার্ধে তিন গোলে এগিয়ে যাওয়া পিএসজি দ্বিতীয়ার্ধে পেল আরও দুই গোল। মোঁপেলিয়েকে উড়িয়ে তুলে নিল বিশাল জয়।
  • নেইমারের জোড়া গোলে পিএসজির জয়
    দর্শনীয় গোলে বিরতির আগে দলকে এগিয়ে নিলেন নেইমার। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে করলেন আরও একটি। লিগ ওয়ানে লিলের বিপক্ষে সহজ জয় পেল পিএসজি।
  • লিগ কাপের ফাইনালে পিএসজি
    রাঁসকে হারিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠেছে পিএসজি।
  • পিএসজি ‘ছাড়তে চান’ কাভানি
    অভিজ্ঞ ফরোয়ার্ড এদিনসন কাভানি ক্লাব ছাড়তে চান বলে জানিয়েছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো।
  • মোনাকোর মাঠে ভুল করেনি পিএসজি
    তিন দিন আগে দুবার এগিয়ে গিয়েও মোনাকোর বিপক্ষে জয় হাতছাড়া করেছিল পিএসজি। এবার আর কোনো ভুল করেনি তারা। দাপুটে ফুটবল খেলে অনায়াসে জিতেছে টমাস টুখেলের দল।
  • নেইমারের জোড়া গোলের পরও জিততে পারেনি পিএসজি
    নেইমারের নৈপুণ্যে ম্যাচে দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জিততে পারল না পিএসজি। বারবার পালাবদলের ম্যাচে দারুণভাগে ঘুরে দাঁড়িয়ে সমতায় মাঠ ছেড়েছে মোনাকো।
  • ইকার্দির হ্যাটট্রিকে লিগ কাপের সেমিতে পিএসজি
    দারুণ এক হ্যাটট্রিক করলেন মাউরো ইকার্দি। জালের দেখা পেলেন নেইমার ও কিলিয়ান এমবাপেও। সাঁত এতিয়েনকে উড়িয়ে ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • তিন ফরোয়ার্ডের নৈপুণ্যে পিএসজির বড় জয়
    জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন অন্য দুই ফরোয়ার্ড নেইমার ও মাউরো ইকার্দিও। লিগ ওয়ানে আমিয়াঁর বিপক্ষে বড় জয়ে বছর শেষ করল টমাস টুখেলের দল।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষস্থান মজবুত পিএসজির
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে সাঁত এতিয়েনের মাঠে বড় জয় পেয়েছে পিএসজি। এই জয়ে লিগে শীর্ষস্থান আরও মজবুত করেছে টমাস টুখেলের দল।
  • গোল উৎসবে গ্রুপ পর্ব শেষ পিএসজির
    গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত করা পিএসজি শেষ ম্যাচে মেলে ধরল আক্রমণাত্মক ফুটবলের পসরা। জ্বলে উঠলেন তারকাখচিত আক্রমণভাগের সবাই। ঘরের মাঠে গালাতাসারাইকে উড়িয়ে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষ করল টমাস টুখেলের দল।
  • নেইমার-এমবাপের নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়ে জয় পিএসজির
    লক্ষ্যে রাখা যাচ্ছিল না একটা শটও। মোঁপেলিয়ের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল পিএসজি। আত্মঘাতী গোলে পিছিয়ে থেকে যেতে হয়েছে বিরতিতে। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • এমবাপে-নেইমারের গোলে পিএসজির জয়
    ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য ধরে রাখা পিএসজিকে বিরতির পর দারুণ এক গোলে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করলেন নেইমার। নঁতেকে হারিয়ে লিগে শীর্ষস্থান মজবুত করল টমাস টুখেলের দল।
  • খারাপ আবহাওয়ায় পেছাল পিএসজি-মোনাকো ম্যাচ
    খারাপ আবহাওয়ার কারণে লিগ ওয়ানে মোনাকো-পিএসজি ম্যাচের সূচি পিছিয়ে গেছে।
  • শেষের রোমাঞ্চে রিয়ালকে জয়বঞ্চিত করল পিএসজি
    গোলপোস্টের নিচে দুর্ভেদ্য দেয়াল হয়ে ওঠা কেইলর নাভাসের বাধা ভেঙে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে তাদের এক ভুলের সুযোগ কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ানো পিএসজি দুই মিনিট পর আদায় করে নিল আরেক গোল। শেষের নাটকীয়তায় মূল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হলো প্যারিসের দলটি।
  • 'নেইমারকে সামলানো কঠিন, তবে দলের তাকে প্রয়োজন'
    ‘অস্থিরমনা’ হওয়ার কারণে নেইমারকে সামলাতে বেগ পেতে হয় বলে জানিয়েছেন টমাস টুখেল। তবে সাফল্যের জন্য দলে ব্রাজিলিয়ান এই তারকা ও কিলিয়ান এমবাপের বিকল্প নেই বলে মনে করেন পিএসজি কোচ।
  • ইকার্দি-দি মারিয়ার গোলে পিএসজির জয়
    লিগ ওয়ানে মাউরো ইকার্দি ও আনহেল দি মারিয়ার গোলে লিলকে হারিয়েছে পিএসজি।
  • দি মারিয়া-ইকার্দির গোলে পিএসজির নাটকীয় জয়
    আনহেল দি মারিয়ার নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি গোল খেয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে শেষ দিকে আরেক আর্জেন্টাইন মাউরো ইকার্দির গোলে নাটকীয় জয় পেয়েছে প্যারিসের ক্লাবটি।
  • ইকার্দির গোলে শেষ ষোলোয় পিএসজি
    প্রথমার্ধে দলকে এগিয়ে নিলেন মাউরো ইকার্দি। বিরতির পর গোল শোধে মরিয়া চেষ্টা করেও কেইলর নাভাসের দৃঢ়তায় পারল না ক্লাব ব্রুজ। টানা চতুর্থ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছে গেল পিএসজি।
  • প্রথমার্ধেই ম্যাচ হেরেছি আমরা: টুখেল
    দিজোঁর মাঠে হারের পেছনে প্রথমার্ধে নিজেদের বাজে পারফরম্যান্সের দায় দেখছেন পিএসজি কোচ টমাস টুখেল। এমন ভাবে খেললে যে কোনো কিছু হতে পারে বলে শিষ্যদের সাবধান করে দিয়েছেন তিনি।
  • দিজোঁর মাঠে হেরেই গেল পিএসজি
    লিগ ওয়ানে টানা চার জয়ের পর আবারও হারের তেতো স্বাদ পেল পিএসজি। পয়েন্ট টেবিলের নিচের দিকের দল দিজোঁর বিপক্ষে এগিয়ে গিয়েও হেরে বসেছে টমাস টুখেলের দল।
  • ইকার্দি-এমবাপের নৈপুণ্যে মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি
    চমৎকার ফিনিশিংয়ে নিজেদের সামর্থ্য দেখালেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে। মিডফিল্ডে রাজত্ব করলেন আনহেল দি মারিয়া। প্রতিটি গোলে রাখলেন দারুণ অবদান। ক্লাসিকোয় মার্সেইয়ের জালে গোল উৎসব করল পিএসজি।
  • পিএসজির জয়ে এমবাপের হ্যাটট্রিক, ইকার্দির জোড়া গোল
    শুরুতেই পিএসজিকে এগিয়ে নিলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গতিতে প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে হ্যাটট্রিক করলেন কিলিয়ান এমবাপে। ক্লাব ব্রুজের বিপক্ষে বড় জয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অজেয় যাত্রা অব্যাহত রাখল টমাস টুখেলের দল।
  • দি মারিয়া-এমবাপে-ইকার্দির গোলে পিএসজির বড় জয়
    চোটের জন্য নেই নেইমার। চোট থেকে সেরে ওঠা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি নেই শুরুর একাদশে। তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে পুরো দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গোল পেলেন এমবাপে। জালের দেখা পেলেন মাউরো ইকার্দিও। পিএসজি পেল বড় জয়।
  • পিএসজির দাপুটে জয়ে ইকার্দি-নেইমারের গোল
    টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। গোল পেলেন তারকা ফরোয়ার্ড নেইমারও। পিএসজিও পেলো প্রত্যাশিত জয়। অঁজিকে উড়িয়ে লিগে শীর্ষস্থান মজবুত করেছে টমাস টুখেলের দল।
  • ফের মাঠের বাইরে এমবাপে
    চোট পেয়ে আবারও ছিটকে গেছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • ইকার্দির গোলে গালাতাসারাইকে হারাল পিএসজি
    প্রথমার্ধে পিএসজিকে ঠেকিয়ে রাখতে পারল গালাতাসারাই। দ্বিতীয়ার্ধে ব্যবধান গড়ে দিলেন মাউরো ইকার্দি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল টমাস টুখেলের শিষ্যরা।
  • পিএসজির জন্য ‘জীবন’ দিবেন নেইমার
    মাঠের দারুণ পারফরম্যান্স দিয়ে পিএসজি সমর্থকদের মন জিততে চান ক্লাবটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। দলের জন্য মাঠে জীবন দিতে প্রস্তুত বলেও জানিয়েছেন এই তারকা।
  • আবারও পিএসজির নায়ক নেইমার
    এক ম্যাচের বিরতিতে আবার জালের দেখা পেলেন নেইমার। গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন চোট কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপে। লিগ ওয়ানে বোর্দোকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি।
  • চোট কাটিয়ে ফিরলেন এমবাপে, ইকার্দি
    চোট কাটিয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে ও মাউরো ইকার্দি। শনিবার লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ম্যাচের জন্য এই দুই ফরোয়ার্ডকে নিয়ে দল ঘোষণা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ঘরের মাঠে ২২ ম্যাচ পর হারল পিএসজি
    লিগ ওয়ানে ঘরের মাঠে যেন অপরাজেয় হয়ে উঠেছিল পিএসজি। টমাস টুখেলের শিষ্যদের এবার ভুলে যাওয়া হারের তেতো স্বাদ দিয়েছে দ্বিতীয় সারি থেকে উঠে আসা দল স্তাদে রানস।
  • ভুল মেনে নিয়ে আচরণে পরিবর্তনের প্রতিশ্রুতি নেইমারের
    চলার পথে অনেক ভুলই হয়ে গেছে বলে মনে করছেন নেইমার। এই সব ভুল থেকে শিক্ষা নিয়ে নিজের আচরণে পরিবর্তন এনে সামনে এগোতে চান পিএসজির এই তারকা ফরোয়ার্ড।
  • নেইমার দলের সঙ্গে শতভাগ আছে: পিএসজি কোচ
    দলের প্রতি তারকা ফরোয়ার্ড নেইমারের নিবেদন শতভাগ বলে মনে করেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • আবারও নেইমারে রক্ষা পিএসজির
    অলিম্পিক লিওঁর মাঠে আবারও হোঁচট খেতে বসেছিল পিএসজি। দলের খুব প্রয়োজনের সময় ফের নিজেকে মেলে ধরলেন নেইমার। গত ম্যাচের মতো এবারও শেষ দিকে জালে বল পাঠিয়ে দলকে এনে দিলেন দারুণ এক জয়।
  • ‘নেইমারকে ফেরাতে সম্ভাব্য সবকিছুই করেছে বার্সেলোনা’
    এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজি থেকে নেইমারকে কাম্প নউয়ে ফেরাতে বার্সেলোনা সম্ভাব্য সবকিছুই করেছে বলে দাবি করেছেন দলটির চিফ এক্সিকিউটিভ অস্কার গ্রাউ। তবে ব্রাজিলের তারকা ফরোয়ার্ডকে পিএসজি কখনোই ছাড়তে চায়নি বলে মনে করেন এই কর্মকর্তা।
  • ‘রিয়ালকে দুর্বল করে ফেলেছিল পিএসজি’
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জোড়া গোল করে উৎফুল্ল আনহেল দি মারিয়া। ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্সে তারা রিয়াল মাদ্রিদকে ‘দুর্বল’ করে ফেলেছিল বলে মনে করেন পিএসজির এই মিডফিল্ডার।
  • চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা নিয়ে চুপ পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগের গত তিন আসরেই শেষ ষোলো থেকে ছিটকে পড়া পিএসজি এবার রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দুর্দান্ত শুরু করায় ভীষণ খুশি টমাস টুখেল। তবে এখনই প্রতিযোগিতাটির শিরোপা জয়ের সম্ভাবনা নিয়ে কথা বলতে চান না ফরাসি দলটির কোচ।
  • দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে উড়িয়ে দিল পিএসজি
    চোট আর নিষেধাজ্ঞা মিলিয়ে পিএসজির আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনেকেই ছিলেন না। তাদের অভাব ফরাসি চ্যাম্পিয়নদের টেরই পেতে দিলেন না আনহেল দি মারিয়া। দারুণ দুই গোলে গড়ে দিলেন পার্থক্য। বিপরীতে ফরোয়ার্ডদের সুযোগ নষ্টের ভিড়ে পরাজয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পুনরুদ্ধারের যাত্রা শুরু হলো রিয়াল মাদ্রিদের।
  • রিয়ালের বিপক্ষে এমবাপে-কাভানিকেও পাচ্ছে না পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না পিএসজির গুরুত্বপূর্ণ দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি।
  • নিষেধাজ্ঞা কমল নেইমারের
    রেফারির সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় পিএসজি ফরোয়ার্ড নেইমারের তিন ম্যাচের নিষেধাজ্ঞা কমিয়ে দুই ম্যাচ করেছে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)।
  • পিএসজিকে জিতিয়েও দুয়ো শুনলেন নেইমার!
    দারুণ এক বাই সাইকেল কিকে গোল করলেন। জেতালেন পিএসজিকে। তারপরও সমর্থকদের দুয়ো শুনলেন নেইমার! পিএসজি সমর্থকদের রাগ-ক্ষোভ বুঝতে পারছেন ব্রাজিল ফরোয়ার্ড নিজেও। সমর্থকদের কাছে তাই আর্তি জানালেন, অতীত ভুলে দলের পাশে থাকার।
  • ফিরেই পিএসজির জয়ের নায়ক নেইমার
    পিএসজির হয়ে মৌসুমে প্রথমবার খেলতে নেমেই নায়ক বনে গেলেন নেইমার। যোগ করা সময়ে দুর্দান্ত এক গোল করে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের এনে দিলেন জয়।
  • দলকে নেইমার সবটুকু দিবে: পিএসজি কোচ
    গ্রীষ্মকালীন দল-বদলের পাট চুকে গেছে। পিএসজি ছেড়ে নেইমারের ফেরা হয়নি বার্সেলোনায়। অতীত নিয়ে এখন আর ভাবতে চাইছেন না পিএসজি কোচ টমাস টুখেলও। তার বিশ্বাস দলের লক্ষ্য পূরণের জন্য ব্রাজিল তারকা নিজের সবটুকু উজাড় করে দিবেন।
  • পিএসজিতেই থাকছেন নেইমার
    গত মৌসুমের শেষ থেকে গুঞ্জনের শুরু। দল-বদলের শেষ সপ্তাহে এসে তা হয়ে ওঠে আরও জোরালো। পিএসজি ছেড়ে নেইমারের বার্সেলোনায় ফেরাটা যেন একরকম নিশ্চিতই হয়ে গিয়েছিল। তবে কয়েক দফায় কাতালান ক্লাবটির দেওয়া প্রস্তাব পছন্দ না হওয়ায় এ যাত্রায় আর পুরনো ঠিকানায় ফেরা হলো না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। থাকছেন প্যারিসের দলটিতেই।
  • ইন্টার মিলান থেকে ধারে পিএসজিতে ইকার্দি
    এক মৌসুমের জন্য ধারে ইন্টার মিলান থেকে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।
  • রিয়াল ছেড়ে পিএসজিতে নাভাস
    রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী গোলরক্ষক কেইলর নাভাস সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন।
  • ‘নেইমারের জন্য বার্সার প্রস্তাব পিএসজির কাছে যথেষ্ট নয়’
    নেইমারের জন্য বার্সেলোনার দেওয়া প্রস্তাব পিএসজির চাওয়া পূরণ করেনি বলে জানিয়েছেন ফরাসি ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। আর উপযুক্ত প্রস্তাব না এলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে প্যারিসেই থাকতে হবে বলে মন্তব্য করেছেন এই কর্মকর্তা।
  • মেসের বিপক্ষে পিএসজির জয়
    আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনুপস্থিতিতেও প্রত্যাশিত জয় তুলে নিয়েছে পিএসজি। লিগ ওয়ানে আনহেল দি মারিয়া ও এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে নবাগত মেসকে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা।
  • চোট পেয়ে মাঠের বাইরে কাভানি ও এমবাপে
    একই দিনে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি।
  • নেইমারকে নিয়ে অনিশ্চয়তার দ্রুত অবসান চান পিএসজি কোচ
    ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা থাকায় নেইমারকে খেলাচ্ছে না পিএসজি। এদিকে লিগ ওয়ানের ম্যাচে তুলুজের বিপক্ষে চোট পেয়েছেন এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটে পড়ার পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে একাদশে পেতে দ্রুত অনিশ্চয়তার অবসান চেয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • তুলুজকে হারিয়ে জয়ের পথে পিএসজি
    দলে আগে থেকেই ছিলেন না নেইমার। ম্যাচের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন এদিনসন কাভানি। দ্বিতীয়ার্ধে দুশ্চিন্তা বাড়িয়ে ছিটকে যান কিলিয়ান এমবাপে। এত সব সমস্যার মাঝেও দ্বিতীয়ার্ধে নিজেদের মেলে ধরে তুলুজের বিপক্ষে প্রত্যাশিত জয় পেয়েছে পিএসজি।
  • ভবিষ্যৎ অনিশ্চয়তায় নেইমারকে খেলাবেন না পিএসজি কোচ
    নেইমারের দল-বদলের সম্ভাবনা নিয়ে গুঞ্জন দিনে দিনে বেড়ে চলেছে। এর মধ্যে চোট কাটিয়ে পুরোপুরি সেরে উঠেছেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তবে ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার মধ্যে দলের সেরা খেলোয়াড়কে মাঠে নামাতে চান না পিএসজি কোচ টমাস টুখেল।
  • নেইমারকে ছাড়া এবার হারল পিএসজি
    দলের সেরা তারকা নেইমারকে ছাড়া লিগ ওয়ানে শুভসূচনা করলেও এবার হেরেছে পিএসজি।
  • লিগ ওয়ানে পিএসজির দ্বিতীয় ম্যাচেও নেই নেইমার
    লিগ ওয়ানে মৌসুমে পিএসজির দ্বিতীয় ম্যাচেও দলে জায়গা পাননি নেইমার। এর ফলে ক্লাবে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারের ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন বেড়েছে।
  • নেইমারের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় অগ্রগতি নেই
    বার্সেলোনার সঙ্গে তারকা ফরোয়ার্ড নেইমারের দল-বদল নিয়ে আলোচনার কোনো অগ্রগতি নেই বলে জানিয়েছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো।
  • নেইমারকে ছাড়াই দারুণ শুরু পিএসজির
    তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই ফরাসি লিগ ওয়ানে দারুণ শুরু করেছে পিএসজি। এদিনসন কাভানি, কিলিয়ান এমবাপে আর আনহেল দি মারিয়ার গোলে নিমকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • লিগ ওয়ানে পিএসজির প্রথম ম্যাচে নেই নেইমার
    লিগ ওয়ানে নতুন মৌসুমে পিএসজির প্রথম ম্যাচের দলে জায়গা পাননি ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার। বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারের ভবিষ্যৎ নিয়ে আলোচনা আগের চেয়ে এগিয়েছে বলে জানিয়েছেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো।
  • নেইমারকে নেওয়ার মতো অবস্থায় নেই বার্সা
    পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমারকে আবারও দলে আনার মতো কোনো অবস্থায় বর্তমানে বার্সেলোনা নেই বলে জানিয়েছেন কাতালান ক্লাবটির সহ-সভাপতি জর্দি কারদোনের।
  • রেনকে হারিয়ে ফরাসি সুপার কাপ পিএসজির
    রেনের বিপক্ষে ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়ার গোলে ফরাসি সুপার কাপের শিরোপা জিতেছে পিএসজি।
  • পিএসজির প্রাক-মৌসুম ম্যাচে নেই নেইমার
    নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জনের মধ্যেই পিএসজি তাদের প্রাক মৌসুম প্রীতি ম্যাচের দলে ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ডকে রাখেনি।
  • নেইমারকে নিয়ে বার্সার কাছ থেকে এখনও ‘প্রস্তাব পায়নি’ পিএসজি
    নেইমারের ব্যাপারে বার্সেলোনার কাছ থেকে পিএসজি কোনো আনুষ্ঠানিক প্রস্তাব এখনও পায়নি বলে ইএসপিএন এফসিকে নিশ্চিত করেছে সূত্রগুলো
  • নেইমারের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পিএসজি
    পিএসজির প্রাক-মৌসুম অনুশীলনের প্রথম দিনে দলের সঙ্গে যোগ দিতে ব্যর্থ হওয়া নেইমারের বিরুদ্ধে ‘যথাযথ ব্যবস্থা’ নেওয়া হবে বলে জানিয়েছে ফরাসি ক্লাবটি।
  • পিএসজিকে বিদায় বলে দিলেন ব্রাজিল অধিনায়ক আলভেস
    পেরুকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ওঠার ঘণ্টাখানেক পর ব্রাজিল অধিনায়ক দানি আলভেস পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন।
  • নেইমারের ওপর উয়েফার নিষেধাজ্ঞা বহাল
    ইউরোপিয়ান প্রতিযোগিতায় নেইমারকে দেওয়া তিন ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে পিএসজির করা আপিল খারিজ হয়ে গেছে।
  • পিএসজিতেই থাকছেন এমবাপে, সংশয় নেই সভাপতির
    আগামী মৌসুমে কিলিয়ান এমবাপে যে পিএসজিতে থাকছেন সে ব্যাপারে ‘২০০ শতাংশ’ নিশ্চিত ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি। বিশ্বকাপ জয়ী তরুণ ফরোয়ার্ডকে ছাড়তে রাজি নন বলে জানিয়েছেন তিনি।
  • নেইমারকে বিক্রি করতে পারে পিএসজি, ফরাসি গণমাধ্যমে খবর
    পিএসজি নেইমারকে বিক্রি করে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে খবর দিয়েছে ফরাসি গণমাধ্যম। ক্লাবটির সিইও নাসের আল-খেলাইফি খেলোয়াড়দের দায়িত্বহীন আচরণ আর সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দেওয়ার পর এই খবর এল।
  • চোটের কারণে চার সপ্তাহ মাঠের বাইরে নেইমার
    চোটের কারণে কোপা আমেরিকা থেকে ছিটকে যাওয়া ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছে তার ক্লাব পিএসজি।
  • পিএসজি ছাড়ছেন বুফ্ফন
    চলতি মাস শেষে চুক্তি শেষে পিএসজি ছাড়বেন ইতালিয়ান গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • পিএসজিতে ২০২১ পর্যন্ত থাকার চুক্তি টুখেলের
    পিএসজির প্রধান কোচ হিসেবে চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়েছেন টমাস টুখেল। নতুন চুক্তি অনুসারে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত ফরাসি ক্লাবটিতে থাকবেন জার্মান এই কোচ।
  • হার দিয়ে মৌসুম শেষ চ্যাম্পিয়ন পিএসজির
    ছয় ম্যাচ হাতে রেখে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করা পিএসজির মৌসুমের শেষটা সুখকর হলো না। স্তাদ দে রাঁসের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ার পর কিলিয়ান এমবাপে ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি টানা দ্বিতীয়বারের চ্যাম্পিয়নদের।
  • ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার ইচ্ছা আলভেসের
    ক্যারিয়ারে এ পর্যন্ত ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিতে খেলেছেন দানি আলভেস। সম্ভব হলে ইংলিশ প্রিমিয়ার লিগেও খেলতে চান পিএসজির অভিজ্ঞ এই ডিফেন্ডার।
  • এমবাপে-নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত পিএসজি কোচ
    দলের দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন পিএসজির কোচ টমাস টুখেল। আক্রমণভাগের সেরা দুই ফুটবলারের ক্লাব ছাড়ার শঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তিনি।
  • পিএসজি ছাড়তে চাওয়ার ইঙ্গিত দিলেন এমবাপে
    পিএসজি ছাড়তে চাওয়ার ইঙ্গিত দিয়েছেন ফ্রান্সের তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির বড় জয়
    জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। তিন তারকার নৈপুণ্যে লিগ ওয়ানে দিজোঁকে বড় ব্যবধানে হারিয়েছে পিএসজি।
  • নেইমারকে অধিনায়কের উপযুক্ত ভাবছেন না পিএসজি কোচ
    ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারকে দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে বিবেচনা করছেন না পিএসজির কোচ টমাস টুখেল। বর্তমান দুই অধিনায়ক চিয়াগো সিলভা ও মার্কিনিয়োসের ওপর আস্থা রাখছেন জার্মান এই কোচ।
  • নেইমারের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন নেইমার। আনহেল দি মারিয়ার গোলে রাখলেন অবদান। তাতে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল পিএসজি।
  • তিন ম্যাচের জন্য নিষিদ্ধ নেইমার
    রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় পিএসজির ফরোয়ার্ড নেইমারকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)। একই সঙ্গে ব্রাজিলের তারকা এই ফুটবলারকে দুই ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞার শাস্তিও দেওয়া হয়েছে।
  • নেইমারের গোলে রক্ষা পিএসজির
    পিছিয়ে পড়া দলকে স্পট কিকে সমতায় ফেরালেন নেইমার। কিন্তু শেষ দিকে আরেকটি পেনাল্টি থেকে গোল করতে পারলেন না সতীর্থ এদিনসন কাভানি। লিগ ওয়ানে শেষ পর্যন্ত নিসের সঙ্গে ড্র করেছে পিএসজি।
  • তিন ম্যাচের জন্য নিষিদ্ধ এমবাপে, নেইমারকে নিয়ে তদন্ত
    রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে লাল কার্ড দেখা পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)। সমর্থকের সঙ্গে বাজে আচরণ করা পিএসজির আরেক তারকা নেইমারকে নিয়ে তদন্ত শুরু করার কথাও জানিয়েছে সংস্থাটি।
  • মোঁপেলিয়ের কাছে পিএসজির হার
    দুই আত্মঘাতী গোলে প্রথমার্ধ শেষ হয় সমতায়। দ্বিতীয়ার্ধে পিএসজিকে এগিয়ে নেন আনহেল দি মারিয়া। শেষের দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নেয় মোঁপেলিয়ে।
  • নেইমারের আচরণের সমালোচনায় পিএসজি কোচ
    ফরাসি কাপের ফাইনালে রেনের কাছে হারের পর এক সমর্থকের সঙ্গে বাজে ব্যবহার করা নেইমারের সমালোচনা করেছেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • পিএসজিকে হারিয়ে ফরাসি কাপ চ্যাম্পিয়ন রেন
    একাদশে ফিরেই জালের দেখা পেলেন নেইমার। সঙ্গে সতীর্থের গোলে রাখলেন অবদান। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় রেন। ম্যাচ অতিরিক্ত সময় হয়ে গড়ায় টাইব্রেকারে। সেই ‘ভাগ্য পরীক্ষায়’ আর পারেনি পিএসজি। রোমাঞ্চকর জয়ে ফরাসি কাপে চ্যাম্পিয়ন হয়েছে রেন।
  • ৩ ম্যাচ নিষিদ্ধ নেইমার
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় নেইমারকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে।
  • আজারের সঙ্গে খেলতে চান নেইমার
    এদেন আজারের সঙ্গে নিজের খেলার ধরনের মিল দেখেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার। তাই বেলজিয়ান ফরোয়ার্ডের সঙ্গে একই ক্লাবে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।
  • চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ধৈর্য ধরার আহ্বান পিএসজি কোচের
    সাম্প্রতিক বছরগুলোতে ঘরোয়া লিগে দারুণ সফল পিএসজি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারছে না তারা। টানা তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে প্যারিসের দলটি। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার মুকুট জিততে দলকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন কোচ টমাস টুখেল।
  • এমবাপের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন পিএসজির জয়
    তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় রোববার মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে হারিয়ে উপলক্ষ্যটা দারুণভাবে রাঙিয়েছে টমাস টুখেলের দল।
  • লিলের হোঁচটে চ্যাম্পিয়ন পিএসজি
    লিগ ওয়ানে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা লিল পয়েন্ট হারানোয় প্রতিযোগিতার চলতি মৌসুমের শিরোপা নিশ্চিত হয়েছে পিএসজির।
  • আরেকটি হারে অপেক্ষা বাড়ল পিএসজির
    লিগ শিরোপা নিশ্চিত করার আরও একটি সুযোগ হাতছাড়া করেছে পিএসজি। এবার নঁতের কাছে হেরে গেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।
  • পিএসজির পারফরম্যান্সে ক্ষুব্ধ এমবাপে
    লিগ ওয়ানে গত ১৮ বছরে নিজেদের সবচেয়ে বড় ব্যবধানে হারের ম্যাচে দলের পারফরম্যান্সে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিলের বিপক্ষে নিজেরা ‘শিক্ষানবিশ ফুটবলারদের মতো খেলেছেন’ বলে মনে করেন ফরাসি এই ফুটবলার।
  • লিলের কাছে হেরে অপেক্ষা বাড়ল পিএসজির
    লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিলের মাঠে এক পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত পিএসজির। কিন্তু তা পারেনি তারা। বড় ব্যবধানে হেরে গেছে টমাস টুখেলের দল।
  • স্ত্রাসবুরের বিপক্ষে ফের হোঁচট পিএসজির
    স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়া পিএসজি প্রথমার্ধেই দুই গোল খেয়ে বসে। তাতে হারের শঙ্কায় পড়ে যাওয়া টমাস টুখেলের দল শেষ দিকের গোলে কোনোমতে হার এড়ায়।
  • অনুশীলনে ফিরলেন নেইমার
    ১০ সপ্তাহ পর অনুশীলনে ফিরেছেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার।
  • নঁতকে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে পিএসজি
    মার্কো ভেরাত্তি দলকে এগিয়ে নেওয়ার পর পেনাল্টি মিস করে ব্যবধান দ্বিগুণের সুযোগ হারান কিলিয়ান এমবাপে। পরে অবশ্য স্পট কিকেই এই ফরোয়ার্ড দ্বিগুণ করেন ব্যবধান। আর শেষ দিকে দানি আলভেসের লক্ষ্যভেদে নঁতকে সহজে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।
  • এমবাপের গোলে পিএসজির জয়
    কিলিয়ান এমবাপের একমাত্র গোলে তুলুজের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে পিএসজি। তাতে লিগ ওয়ানের মুকুট ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল টমাস টুখেলের দল।
  • ‘বিশ্ব রেকর্ড গড়ে এমবাপেকে কিনতে প্রস্তুত রিয়াল’
    বিশ্ব রেকর্ড গড়ে এমবাপেকে কিনতে রিয়াল মাদ্রিদ প্রস্তুত বলে দাবি করেছে ফ্রান্স ফুটবল। ক্রীড়া বিষয়ক ফরাসি সাময়িকীটির তথ্য মতে, বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ডের জন্য ২৪ কোটি পাউন্ড খরচ করতে রাজি স্প্যানিশ ক্লাবটি।
  • রেফারির সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করে অভিযুক্ত নেইমার
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ভিএআরের সাহায্য নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে রেফারির দেওয়া পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় নেইমারের বিপক্ষে অভিযোগ আনা হয়েছে।
  • আগামী সপ্তাহে অনুশীলনে ফিরছেন নেইমার
    আগামী সপ্তাহে অনুশীলনে ফিরবেন বলে আশা করছেন পায়ের চোটে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার।
  • দি মারিয়া-এমবাপের গোলে শিরোপার পথে পিএসজি
    শুরুতে ছন্দ খুঁজে ফেরা দলকে পথ দেখালেন দারুণ ফর্মে থাকা কিলিয়ান এমবাপে। সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি দুবার জালে বল পাঠালেন আনহেল দি মারিয়া। তাদের নৈপুণ্যে মার্সেইকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি।
  • দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে টানা পঞ্চম ম্যাচে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে। আর সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি আনহেল দি মারিয়া নিজেও করলেন একটি। তাতে দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি।
  • ম্যানইউয়ের কাছে হারের পর থেকে ঘুমাতে পারছি না: এমবাপে
    ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ায় ভীষণ হতাশ পিএসজির কিলিয়ান এমবাপে। ওই পরাজয়ের পর থেকে ঠিকমতো ঘুমাতে পারছেন না বলে জানিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ম্যান ইউয়ের পাওয়া পেনাল্টি নিয়ে নেইমারের ক্ষোভ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ভিএআরের সাহায্য নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে রেফারির দেওয়া পেনাল্টির সিদ্ধান্ত যথার্থ ছিল না বলে মনে করেন ফরাসি দলটির তারকা ফরোয়ার্ড নেইমার।
  • রোমাঞ্চকর লড়াইয়ে পিএসজিকে হারিয়ে শেষ আটে ইউনাইটেড
    হাস্যকর দুটি ভুলে প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে পিএসজি। তারপরও দুই লেগ মিলিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে লক্ষ্য পূরণের পথেই ছিল তারা। কিন্তু শেষ মুহূর্তের নাটকীয়তায় পাল্টে গেল পুরো চিত্র। প্যারিসের দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠে গেল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ব্যালন ডি’অরে নয়, নেইমারের চোখ বিশ্বকাপে
    অসাধারণ খেলোয়াড় হয়ে উঠতে ব্যক্তিগত পর্যায়ে ফুটবলের অন্যতম সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর জয়ের কোনো প্রয়োজনীয়তা দেখছেন না পিএসজির ফরোয়ার্ড নেইমার। দেশের হয়ে বিশ্বকাপ জয়কেই পাখির চোখ করেছেন ব্রাজিলের এই তারকা।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    পিছিয়ে পড়া দলকে পথ দেখাতে আবারও জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের জোড়া গোলে লিগ ওয়ানে অবনমন অঞ্চলের দল কঁকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • দি মারিয়ার জোড়া গোলে সেমিতে পিএসজি
    আনহেল দি মারিয়ার জোড়া গোলে দিজোঁকে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • নেইমার ডাইভ দেয় না, দাবি বাবার
    মাঠে ডাইভ দেওয়া, গড়াগড়ি খাওয়া বা ফাউলের শিকার হলে তা অতিরঞ্জিত করায় মাঝেমধ্যেই প্রচণ্ড সমালোচনার মুখে পড়েন নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকার বাবা নেইমার সিনিয়র দাবি করেছেন, বাজে ধরনের ফাউলের হাত থেকে বাঁচার কৌশল হিসেবেই তার ছেলে এমনটা করেন।
  • রিয়ালে ‘যাচ্ছেন না’ নেইমার
    পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার- এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকার বাবা ও এজেন্ট নেইমার সিনিয়র।
  • গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে প্রেরণা পান এমবাপে
    ধারাবাহিকভাবে গোল করে একের পর এক নতুন রেকর্ড গড়ে চলেছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে অনুপ্রেরণা পান বলে জানিয়েছেন ফরাসি এই ফুটবলার।
  • এমবাপে-এনকুনকুর গোলে পিএসজির দাপুটে জয়
    চোট পেয়ে ছিটকে পড়া নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে নিয়মিত গোল করে চলেছেন কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ডের জোড়া গোলে লিগ ওয়ানে নিমকে হারিয়েছে পিএসজি।
  • পুনর্বাসনের জন্য ব্রাজিলে যাচ্ছেন নেইমার
    পিএসজির চিকিৎসকদের তত্ত্বাবধানে পায়ের চোটের চিকিৎসা চালিয়ে নিতে দশ দিনের জন্য দেশে ফিরছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার।
  • পিএসজির বড় জয়ে দি মারিয়া-এমবাপের গোল
    দুর্দান্ত এক জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে পিএসজি। পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানের দল মোঁপেলিয়েকে উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।
  • ‘নেইমারকে ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে পারে পিএসজি’
    তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই পিএসজি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার সামর্থ্য রাখে বলে মনে করেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কাফু।
  • নিজের রেকর্ডের চেয়ে দলের সাফল্যকে এগিয়ে রাখছেন এমবাপে
    লিগ ওয়ানে সাঁত এতিয়েনের বিপক্ষে গোল করে দারুণ এক রেকর্ড গড়া পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে নিজের কীর্তির চেয়ে দলীয় সাফল্যকে এগিয়ে রাখছেন।
  • এমবাপের গোলে পিএসজির জয়
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে চলা পিএসজি আরেকটি জয় পেয়েছে। কিলিয়ান এমবাপের গোলে সাঁত এতিয়েনকে হারিয়েছে টমাস টুখেলের দল।
  • জীবন লড়াকুদের জন্য: নেইমার
    পায়ের চোটে প্রায় আড়াই মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়া পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার পুনর্বাসন প্রক্রিয়া শেষে মাঠে ফিরতে দৃঢ় সংকল্পের কথা জানিয়েছেন।
  • পগবার নিষেধাজ্ঞায় ‘খুশি’ পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা। এতে পিএসজি ‘ভীষণ খুশি’ বলে জানিয়েছেন দলটির ফুটবলার ইউলিয়ান ড্রাক্সলার।
  • এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি: নেইমার
    ‘দারুণ একটি দল’ ও টমাস টুখেলের মতো ‘অসাধারণ একজন কোচ’ থাকায় পিএসজি এ বছর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতবে বলে বিশ্বাস দলটির তারকা ফরোয়ার্ড নেইমারের।
  • দুর্দান্ত দি মারিয়ায় মুগ্ধ পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত খেলা আনহেল দি মারিয়ার ভূয়সী প্রশংসা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ‘এবার পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সময়’
    ইউরোপ সেরা হওয়ার লক্ষ্যে শক্তিশালী দল গঠন করলেও গত দুই মৌসুমে আশানুরূপ ফল পায়নি পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর দলটির ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস জানালেন, হতাশার বেড়াজাল ভেঙে এবারই চ্যাম্পিয়ন্স লিগ জিততে তিনি আশাবাদী।
  • পিএসজিকে ভয় পেতে মানা এমবাপের
    আক্রমণভাগের দুই তারকা নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন পিএসজির কিলিয়ান এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে দারুণ এই জয়ের পর দলকে কোনোরকম ভয় পেতে মানা করছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ইউনাইটেডকে হারিয়ে পিএসজির ইতিহাস
    আক্রমণভাগের দুই তারকা নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে শুরুতে ধুঁকতে দেখা গেল পিএসজিকে। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে নিজেদের মেলে ধরে ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে দিল টমাস টুখেলের দল। গড়লো প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের অনন্য কীর্তি।
  • ‘নেইমার-কাভানির শূন্যতা পূরণ করতে পারবে না এমবাপে’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে চোটে পড়া দুই ফরোয়ার্ড নেইমার ও এদিনসন কাভানির দায়িত্ব কিলিয়ান এমবাপের উপর চাপাতে রাজি নন পিএসজির কোচ টমাস টুখেল। আর দুই সতীর্থের শূন্যতা তরুণ ফরাসি ফরোয়ার্ডের পক্ষে পূরণ করা সম্ভব নয় বলেও মনে করেন তিনি।
  • ম্যানইউ ম্যাচে পিএসজির কাভানিকে নিয়ে শঙ্কা
    ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় এক দুশ্চিন্তায় পড়েছে পিএসজি। চোটের কারণে নেইমার ছিটকে যাওয়ার পর এবার আরেক ফরোয়ার্ড এদিনসন কাভানিকে নিয়ে শঙ্কা জেগেছে।
  • কাভানির গোলে জয়ে ফিরল পিএসজি
    লিওঁর মাঠে হারের ধাক্কা কাটিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরেছে পিএসজি। এদিনসন কাভানির গোলে বোর্দোকে হারিয়েছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ফরাসি কাপের শেষ আটে পিএসজি
    তৃতীয় সারির ক্লাব ভিয়েফঁসের বিপক্ষে নির্ধারিত সময়ে কঠিন লড়াই করতে হলো পিএসজিকে। তবে অতিরিক্ত সময়ে ইউলিয়ান ড্রাক্সলার, মুসা দিয়াবি ও এদিনসন কাভানির গোলে জিতে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।
  • নেইমারের ভূমিকায় এমবাপেকে চান না পিএসজি কোচ
    পায়ের চোটে আড়াই মাসের জন্য ছিটকে যাওয়া ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারের দায়িত্ব কিলিয়ান এমবাপেকে দিতে চান না পিএসজির কোচ টমাস টুখেল।
  • জন্মদিনে নেইমারের আকুতি ‘নতুন মেটাটারসাল’
    আরও একবার ডান পায়ের মেটাটারসালে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন নেইমার। ভীষণ হতাশ পিএসজির এই ফরোয়ার্ড তার ২৭তম জন্মদিনের সেরা উপহার হিসেবে ‘নতুন মেটাটারসাল’ চান।
  • নেইমারকে ছাড়া ‘মানিয়ে নিতে’ পারবে পিএসজি
    পায়ের চোটে আড়াই মাসের জন্য ছিটকে যাওয়া তারকা ফরোয়ার্ড নেইমারের অনুপস্থিতিতে দলের অন্যরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারবে বলে মনে করেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • ম্যানইউয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে চিন্তিত নন এমবাপে
    লিওঁর মাঠে দল হেরে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ পিএসজির কিলিয়ান এমবাপে। তবে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ নিয়ে চিন্তিত নন ফরাসি এই ফরোয়ার্ড।
  • পিএসজিকে প্রথম হারের স্বাদ দিল লিওঁ
    চোট পাওয়া তারকা ফরোয়ার্ড নেইমারের অনুপস্থিতিতে অলিম্পিক লিওঁর মাঠে শুরুটা দারুণ হয়েছিল পিএসজির। কিন্তু পরে দুই গোল খেয়ে লিগ ওয়ানে প্রথম হারের স্বাদ নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • চ্যাম্পিয়ন্স লিগে নেইমারকে ছাড়া পিএসজির বিপদ দেখছেন বুফ্ফন
    চোটে পড়া ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারের অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির জন্য কঠিন সময় অপেক্ষা করছে বলে মনে করেন দলটির অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • আড়াই মাসের জন্য মাঠের বাইরে নেইমার
    পায়ের চোটের কারণে প্রায় আড়াই মাস মাঠের বাইরে থাকতে হবে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকে।
  • ম্যানইউয়ের বিপক্ষে নেইমারকে খেলানো ‘খুব কঠিন হবে’
    ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দলের তারকা ফরোয়ার্ড নেইমারকে খেলানো খুবই কঠিন হবে বলে জানিয়েছেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • কাভানির জোড়া গোলে পিএসজির সহজ জয়
    জোড়া গোল করলেন দারুণ ছন্দে থাকা এদিনসন কাভানি। সঙ্গে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তাতে লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার অভিযানে রেনকে সহজেই হারাল পিএসজি।
  • নেইমারকে ছাড়া মানিয়ে নেওয়ার বিশ্বাস পিএসজি কোচের
    নেইমার চোটে পড়ায় স্বাভাবিকভাবেই ভীষণ হতাশ পিএসজির কোচ টমাস টুখেল। একই কারণে আরেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় মার্কো ভেরাত্তিও মাঠের বাইরে আছেন। তবে তাদের অনুপস্থিতিতে দল মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস জার্মান এই কোচের।
  • নেইমারের চোট নিয়ে শঙ্কায় পিএসজি কোচ
    ফরাসি কাপে স্ত্রাসবুরের বিপক্ষে ডান পায়ের পাতায় চোট পাওয়া নেইমারকে নিয়ে শঙ্কায় আছেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • বার্সা-রিয়ালে যাওয়া নিয়ে গুঞ্জন উড়িয়ে দিলেন নেইমার
    নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এবং বার্সেলোনায় ফেরার গুঞ্জন অনেক দিন ধরে শোনা যাচ্ছে। এ নিয়ে এবার মুখ খুললেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জানালেন, এসব গুঞ্জনের মধ্যে ‘নিরেট’ কিছু নেই।
  • নেইমার-এমবাপেদের গোলবন্যায় বিস্মিত পিএসজি কোচ
    নেইমার, কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি একসঙ্গে জ্বলে উঠলে প্রতিপক্ষের জন্য তা কতটা ভয়ঙ্কর হতে পারে তারই যেন সাক্ষী হলো গ্যাঁগো। এমনকি দলের খেলোয়াড়দের এমন গোল উৎসবে বিস্মিত পিএসজি কোচ টমাস টুখেলও।
  • রিয়ালে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্নে কৌশলী উত্তর এমবাপের
    গ্যাঁগোকে উড়িয়ে দেওয়া ম্যাচে হ্যাটট্রিক করার পর আবারও পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্নের মুখোমুখি হলেন কিলিয়ান এমবাপে। প্রশ্নের উত্তর ভবিষ্যতের হাতে ছেড়ে দিয়েছেন ফ্রান্সের হয়ে রাশিয়া বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড।
  • গ্যাঁগোর জালে নেইমারদের নয় গোল
    হ্যাটট্রিক করলেন এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। বিশ্রাম কাটিয়ে ফেরা নেইমার করলেন জোড়া গোল। তিন ফরোয়ার্ড একসঙ্গে জ্বলে ওঠায় গ্যাঁগোর বিপক্ষে মধুর প্রতিশোধ নিল পিএসজি।
  • পিএসজিতে চুক্তি শেষে অবসরের ইঙ্গিত কাভানির
    আগামী বছর পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর খেলা চালিয়ে যাবেন কিনা তা নিয়ে নিশ্চিত নন এদিনসন কাভানি। এরপর অবসরও নিতে পারেন বলে জানিয়েছেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।
  • পিএসজির জয়ে কাভানি-এমবাপের গোল
    নেইমারের অনুপস্থিতিতে পিএসজিকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন দুই ফরোয়ার্ড এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োসও। দারুণ জয়ে লিগ ওয়ানের মুকুট ধরে রাখার পথে আরও এগিয়ে গেল টমাস টুখেলের দল।
  • আমিয়াঁর বিপক্ষে অনিশ্চিত নেইমার-এমবাপে
    ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে গ্যাঁগোর কাছে অপ্রত্যাশিত হারের ধাক্কা কাটিয়ে আমিয়াঁর বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও ছন্দে ফেরার লক্ষ্য পিএসজির। তবে লিগ ওয়ানের এই ম্যাচে দলের দুই তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও নেইমারকে বিশ্রাম দিতে পারেন বলে জানিয়েছেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • পিএসজিকে হারিয়ে ফরাসি লিগ কাপের সেমিতে গ্যাঁগো
    টানা দ্বিতীয় ম্যাচে গোলের দেখা পেলেন নেইমার। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারলো না পিএসজি। ফরাসি লিগ কাপে শিরোপাধারীদের হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে গ্যাঁগো।
  • নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা উড়িয়ে দিলেন পিএসজি কোচ
    নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে চলা গুঞ্জন দিনে দিনে আরও জোরালো হচ্ছে। তবে পিএসজিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ‘বেশ সুখে আছেন’ জানিয়ে সেসব উড়িয়ে দিয়েছেন দলটির কোচ টমাস টুখেল।
  • এমবাপে ও নেইমার রোনালদোর মানের: বুফ্ফন
    পিএসজির দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও নেইমারকে পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর মানের বলে মনে করেন অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • এমবাপের গোলে জয়ে ফিরল পিএসজি
    লিগ ওয়ানে টানা দুই ড্রয়ের পর জয়ের দেখা পেয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপের গোলে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল নঁতকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • নেইমারদের মুখোমুখি হওয়া নিয়ে রোমাঞ্চিত ম্যানইউর নতুন কোচ
    চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে কিলিয়ান এমবাপে, নেইমার, এদিনসন কাভানির মতো তারকা সমৃদ্ধ দল পিএসজির মুখোমুখি হওয়া নিয়ে রোমাঞ্চিত ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ উলে গুনার সুলশার।
  • ফরাসি লিগ কাপের শেষ আটে পিএসজি
    দ্বিতীয় সারির দল অরলিন্সকে হারিয়ে ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • ছিটকে পড়ার ভয় পেয়েছিলেন পিএসজি অধিনায়ক
    চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম চার ম্যাচ শেষে পিএসজি তৃতীয় স্থানে থাকায় ছিটকে পড়ার শঙ্কায় পড়েছিলেন দলটির অধিনায়ক চিয়াগো সিলভা। এমন অবস্থায় ঘুরে দাঁড়াতে দলের সবার মানসিকতার পরিবর্তন আনতেই হতো বলে মনে করেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।
  • পার্থক্য গড়ে দেবে নেইমার, বিশ্বাস এমবাপের
    রেড স্টার বেলগ্রেডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে পৌঁছাতে সতীর্থ নেইমার বড় ভূমিকা রাখবেন বলে মনে করেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • পিএসজিতে যে কোনো পজিশনে ‘খেলতে প্রস্তুত’ নেইমার
    পিএসজির হয়ে নেইমার যেকোনো পজিশনে খেলতে প্রস্তুত বলে মনে করেন দলটিতে তার সতীর্থ ইউলিয়ান ড্রাক্সলার।
  • নেইমার বা এমবাপেকে বিক্রির খবর উড়িয়ে দিল পিএসজি
    সংবাদ মাধ্যমের খবর, উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম মানতে দলের অন্যতম সেরা দুই তারকা কিলিয়ান এমবাপে ও নেইমারের মধ্যে একজনকে বিক্রি করে দিতে পারে পিএসজি। এমন খবরে ক্ষুব্ধ প্যারিসের ক্লাবটি জানিয়েছে, কাউকে বিক্রি করার কোনো ইচ্ছেই নেই তাদের।
  • ইপিএলে খেলতে চাওয়ার ইঙ্গিত নেইমারের
    অসাধারণ ফুটবলারদের ক্যারিয়ারের যে কোনো একটা পর্যায়ে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা দরকার বলে মনে করছেন নেইমার। নিজেও ভবিষ্যতে লিগটিতে অংশ নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ব্রাজিলের অধিনায়ক।
  • ফের হোঁচট খেল পিএসজি
    লিগ ওয়ানে দারুণ ছন্দে এগিয়ে চলা পিএসজি হঠাৎ করেই যেন কক্ষপথ থেকে ছিটকে পড়েছে। বোর্দোর মাঠে ড্রয়ের চার দিন পর এবার স্ত্রাসবুরের কাছে পয়েন্ট হারিয়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপের কাছে ২০১৮ সালের সেরা আজার
    বেলজিয়ামের ফরোয়ার্ড এদেন আজারের ভূয়সী প্রশংসা করেছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপে। ২০১৮ সালে তিনি যাদের বিপক্ষে খেলেছেন তার মধ্যে চেলসি তারকাকে সেরা মানছেন পিএসজির তরুণ এই ফরোয়ার্ড।
  • ব্যালন ডি’অর জিততে আরও কার্যকর হতে চান এমবাপে
    ব্যালন ডি’অর জিততে নিজেকে আরও কার্যকর করে তুলতে হবে বলে মনে করেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • পুরানো চোটে ফের মাঠের বাইরে নেইমার
    বোর্দোর বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে চোট পেয়েছেন পিএসজির ফরোয়ার্ড নেইমার। তবে ব্রাজিলিয়ান এই তারকার চোট গুরুতর নয় বলে জানিয়েছেন ক্লাবটির কোচ টমাস টুখেল।
  • নেইমার ও রেফারির সমালোচনায় লিভারপুল কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে হারের পর দলটির তারকা ফরোয়ার্ড নেইমার ও রেফারির সমালোচনা করেছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • ‘পুরো ফিট’ না হয়েও খেলেছেন নেইমার
    ব্রাজিলের হয়ে খেলেতে নেমে পাওয়া কুঁচকির চোট পুরোপুরি ভালো হয়নি বলে জানিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে আলো ছড়ানো পিএসজির ফরোয়ার্ড নেইমার।
  • নেইমার-বের্নাতের গোলে লিভারপুলকে হারাল পিএসজি
    ঘরোয়া ফুটবলে দাপটের সঙ্গে এগিয়ে চলা পিএসজি ধুঁকছিল চ্যাম্পিয়ন্স লিগে। হারলেই ছিল ছিটকে পড়ার শঙ্কা। তবে দারুণ পারফরম্যান্সে লিভারপুলকে হারিয়ে নকআউট পর্বের আশা জাগিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • ‘নেইমার-এমবাপেকে ছাড়াও শক্তিশালী পিএসজি’
    চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের বিপক্ষে অনিশ্চিত চোটে পড়া পিএসজির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপে। তবে তাদেরকে ছাড়াই ফরাসি চ্যাম্পিয়নরা যথেষ্ট শক্তিশালী বলে মনে করেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক।
  • কাভানির গোলে পিএসজির জয়
    লিগ ওয়ানে আরও একটি জয় পেয়েছে পিএসজি। এদিনসন কাভানির একমাত্র গোলে তুলুজকে হারিয়েছে নেইমার ও কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নামা গতবারের চ্যাম্পিয়নরা।
  • লিভারপুলের বিপক্ষে খেলতে পারেন নেইমার ও এমবাপে
    আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চোট পাওয়া পিএসজির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরে উঠবেন বলে আশাবাদী কোচ টমাস টুখেল।
  • নেইমার-কাভানির মধ্যে কোনো সমস্যা দেখছেন না এমবাপে
    দুই জনের মধ্যে ঝামেলা হয়েছিল গত মৌসুমের শুরুতেই। সম্প্রতি জাতীয় দলের হয়ে মুখোমুখি লড়াইয়ে এদিনসন কাভানি ও নেইমারের মধ্যে একটি তিক্ত ঘটনাকে কেন্দ্র করে তাদের একসঙ্গে খেলতে সমস্যা হবে বলে আবার শঙ্কা জেগেছে। তবে এ নিয়ে তেমন কিছু হবে না বলেই বিশ্বাস পিএসজিতে তাদের সতীর্থ কিলিয়ান এমবাপের।
  • ফুটবলে অর্থের ঝনঝনানি এমবাপের কাছে অশোভন
    আধুনিক ফুটবলে অর্থের ঝনঝনানি ‘অশোভন’ পর্যায়ে পৌঁছেছে বলে মনে করেন কিলিয়ান এমবাপে। বেড়ে ওঠার সময় শীর্ষ পর্যায়ের ফুটবলে অর্থের এত ছড়াছড়ির বিষয়টি কল্পনাও করতে পারেননি বলে জানান পিএসজির এই ফরোয়ার্ড।
  • পিএসজির কাছ থেকে আরও চান নেইমার
    লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে পিএসজির দাপুটে পারফরম্যান্সে দারুণ খুশি নেইমার। জয়ের ধারা ধরে রাখতে সতীর্থদের আহ্বান জানিয়েছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • কাভানির হ্যাটট্রিকে মোনাকোকে উড়িয়ে দিল পিএসজি
    চলতি মৌসুমে প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন এদিনসন কাভানি। সঙ্গে গোল উদযাপন করলেন নেইমারও। দুজনের নৈপুণ্যে মোনাকোকে হারিয়ে লিগ ওয়ানে শীর্ষস্থান আরও মজবুত করলো পিএসজি।
  • ‘অসাধারণ সব কাজ করতে পারে এমবাপে’
    চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের প্রশংসা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।
  • ফিরতি লেগেও নাপোলি-পিএসজি ড্র
    প্রতিপক্ষের মাঠে শুরুতে এগিয়ে যাওয়া পিএসজি ব্যবধান ধরে রাখতে পারেনি। পেনাল্টি থেকে নাপোলি কাঙ্ক্ষিত গোল পাওয়ায় দুই দলের ফিরতি লেগের ম্যাচটিও ড্রয়ে শেষ হয়।
  • নাপোলি ম্যাচকে ফাইনাল হিসেবে দেখছেন নেইমার
    ঘরোয়া ফুটবলে দারুণ ছন্দে এগিয়ে চলা পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে এখনও স্বরূপে দেখা যায়নি। নাপোলির বিপক্ষে আগামী ম্যাচটিকে বাঁচা-মরার লড়াই হিসেবে দেখছেন দলটির সেরা তারকা নেইমার। নিজেদের সেরাটা খেলতে সতীর্থদের আহ্বান জানিয়েছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • বিশ্বসেরা হতে এমবাপের উন্নতির প্রয়োজন দেখছেন পিএসজি কোচ
    কিলিয়ান এমবাপে একদিন বিশ্বের সেরা খেলোয়াড় হবেন বলে বিশ্বাস করেন পিএসজির কোচ টমাস টুখেল। তবে সেজন্য তরুণ ফরাসি ফরোয়ার্ডের উন্নতির প্রয়োজন আছে বলে মনে করেন তিনি।
  • ‘মেসি-রোনালদোর উত্তরসূরি নেইমার-এমবাপে’
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির মুখোমুখি হওয়ার আগে দলটির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপেকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন নাপোলির কোচ কার্লো আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ মনে করেন, ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি পর বিশ্ব ফুটবলে এরাই রাজত্ব করবেন।
  • চ্যাম্পিয়ন্স লিগেও এমন পারফরম্যান্স চান পিএসজি কোচ
    লিগ ওয়ানে লিলের বিপক্ষে দলের খেলায় ভীষণ খুশি পিএসজির কোচ টমাস টুখেল। ঘরোয়া ফুটবলের দুর্দান্ত পারফরম্যান্স চ্যাম্পিয়ন্স লিগে টেনে নিতে চান জার্মান এই কোচ।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির রেকর্ড জয়
    গোল করেই চলেছেন দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে। সঙ্গে জালের দেখা পেলেন নেইমারও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিলকে হারিয়ে লিগ ওয়ানে জয়ধারা ধরে রেখেছে পিএসজি।
  • পিএসজিতে ২০২১ সাল পর্যন্ত থাকছেন দি মারিয়া
    পিএসজিতে ২০২১ সালের জুন পর্যন্ত থাকবেন আনহেল দি মারিয়া। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে এ নিয়ে নতুন চুক্তি করেছেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার।
  • মেসি ও রোনালদোর কাছ থেকে শেখেন নেইমার
    সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে ভীষণ শ্রদ্ধা করেন বলে জানিয়েছেন নেইমার। সাবেক ক্লাব সতীর্থ আর্জেন্টাইন তারকাকে তো আদর্শ মানেন তিনি। পর্তুগালের অধিনায়কের কাছ থেকেও অনেক কিছু শেখার আছে বলে মনে করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • মার্সেই সমর্থকদের শাস্তি চান নেইমার
    মার্সেই সমর্থকদের আচরণে ভীষণ ক্ষুব্ধ নেইমার। লিগ ওয়ানের ম্যাচে তার দিকে বিভিন্ন জিনিসপত্র ছুড়ে মারায় তাদের বিরুদ্ধে ফরাসি ফুটবল কর্তৃপক্ষের প্রতি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন পিএসজির এই ফরোয়ার্ড।
  • মার্সেইয়ের মাঠে পিএসজির জয়
    লিগ ওয়ানে দারুণ ছন্দে এগিয়ে চলা পিএসজি আরেকটি জয় পেয়েছে। দ্বিতীয়ার্ধের দুই গোলে মার্সেইকে হারিয়েছে টমাস টুখেলের দল।
  • পিএসজির ছন্দহীনতায় অসন্তুষ্ট টুখেল
    নাপোলির সঙ্গে ড্র করার পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত পিএসজির সংগ্রহ তিন ম্যাচে চার পয়েন্ট। দলের ছন্দহীনতায় অসন্তুষ্ট কোচ টমাস টুখেল শিষ্যদের কাছে আরও ভালো পারফরম্যান্স চেয়েছেন।
  • দি মারিয়ার শেষ মুহূর্তের গোলে হার এড়াল পিএসজি
    নাপোলির বিপক্ষে পিছিয়ে পড়ার পর আত্মঘাতী গোলে সমতায় ফিরেছিল পিএসজি। কিন্তু নেইমার-কিলিয়ান এমবাপে-এদিনসন কাভানিতে সাজানো আক্রমণভাগ কাঙ্ক্ষিত গোল এনে দিতে ব্যর্থ হলো। উল্টো ৭৭তম মিনিটে আবারও পিছিয়ে পড়ার পর দলকে শেষ সময়ের গোলে ১ পয়েন্ট এনে দেন আনহেল দি মারিয়া।
  • নেইমারকে ছাড়াই দাপুটে জয় পিএসজির
    প্রথমার্ধে আনহেল দি মারিয়ার দুটি কর্নার কাজে লাগালেন মার্কিনিয়োস ও আদ্রিওঁ রাবিও। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ইউলিয়ান ড্রাক্সলার, কিলিয়ান এমবাপে ও মুসা দিয়াবি। তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই আমিয়াঁকে হারিয়ে লিগ ওয়ানে জয়রথে থাকল পিএসজি।
  • নেইমারকে ফেরানো নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দিল বার্সা
    নেইমারকে ফিরিয়ে আনতে আগ্রহী বার্সেলোনা-এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির সহ-সভাপতি জর্দি কার্দোনের।
  • ফ্রান্সের কোচের মুখেও এমবাপে বন্দনা
    এ মৌসুমে পিএসজির হয়ে দুর্দান্ত ফর্মে থাকা কিলিয়ান এমবাপেকে প্রশংসায় ভাসিয়েছিলেন কোচ টমাস টুখেল। এবার একজন টিনএজার হিসেবে ফরাসি ফরোয়ার্ডের অর্জনকে অসাধারণ বললেন জাতীয় দলের কোচ দিদিয়ের দেশমও।
  • ‘৭ গোল করতে পারতো এমবাপে’
    অলিম্পিক লিওঁর বিপক্ষে চার গোল করা কিলিয়ান এমবাপে লিগ ওয়ানের ম্যাচটিতে সাত গোল করতে পারতো বলে মনে করেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ফ্রান্সের শীর্ষ লিগে টানা জয়ের রেকর্ড পিএসজির
    অলিম্পিক লিওঁকে ঘরের মাঠে উড়িয়ে দিয়ে দারুণ এক রেকর্ড গড়েছে পিএসজি। প্রথম দল হিসেবে ফ্রান্সের শীর্ষ লিগে মৌসুমে নিজেদের প্রথম নয় ম্যাচের সবগুলোতে জয় পেয়েছে টমাস টুখেলের দল।
  • ব্যালন ডি’অর, কেন নয়: এমবাপে
    অলিম্পিক লিওঁর বিপক্ষে লিগ ওয়ানে চার গোল করার পর পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে জানিয়েছেন যে এক সময় ব্যালন ডি’অর জয়ের লক্ষ্য ছিল তার।
  • নেইমারের চোখে ‘ফেনোমেনন’ এমবাপে
    অলিম্পিক লিওঁর বিপক্ষে লিগ ওয়ানে চার গোল করে পিএসজিকে বড় জয় এনে দেওয়া কিলিয়ান এমবাপেকে একজন ‘ফেনোমেনন’ বলে প্রশংসা করেছেন সতীর্থ নেইমার।
  • পিএসজির বিশাল জয়ে এমবাপের ৪
    আট মিনিটের মধ্যে চমৎকার এক হ্যাটট্রিক করলেন কিলিয়ান এমবাপে। খানিক পর আবার পেলেন জালের দেখা। ফরাসি ফরোয়ার্ডের অসাধারণ পারফরম্যান্সে লিওঁকে উড়িয়ে দিয়েছে পিএসজি।
  • নেইমার ইউরোপের 'অন্যতম সেরা'
    রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে দলের বিশাল জয়ে হ্যাটট্রিক করা নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে ইউরোপের অন্যতম সেরা ফুটবলার বলে মনে করেন তিনি।
  • নেইমারের কাছে মৌসুমের সেরা পারফরম্যান্স
    চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে বিশাল জয়ের ম্যাচে নিজের আর দল পিএসজির খেলাকে চলতি মৌসুমের সেরা বলে মনে করছেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার।
  • নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয়
    অসাধারণ দুটি ফ্রি-কিকে দারুণ এক হ্যাটট্রিক করলেন নেইমার। গোল উৎসবে যোগ দিলেন আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল পিএসজি।
  • পিএসজির হয়ে 'ফর্মে আছেন' নেইমার
    নিসের বিপক্ষে পিএসজির জয়ে জোড়া গোল করা নেইমার জানিয়েছেন, ক্লাবটির হয়ে সচ্ছ্বন্দ বোধ করছেন তিনি, আছেন দারুণ ফর্মে।
  • নেইমারের জোড়া গোলে পিএসজির জয়
    দারুণ ছন্দে আছেন নেইমার। তার জাদুর স্পর্শে লিগ ওয়ানে যেন উড়ছে পিএসজি। নিসকে হারিয়ে টানা অষ্টম জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • ‘প্রতিপক্ষকে বিরক্ত করে ছাড়ে নেইমার’
    নেইমারের খেলার ধরন প্রতিপক্ষের খেলোয়াড়দের অতিষ্ঠ করে তোলে বলে মনে করেন পিএসজিতে তার সতীর্থ তমা মুনিয়ে। তবে তা নিজেদের জন্য উপকারী হওয়ায় বেলজিয়ামের এই ডিফেন্ডার চান না, নেইমার তার খেলার ধরন পরিবর্তন করুক।
  • কাভানি-নেইমার জুটিতে খুশি পিএসজি কোচ
    দলের আক্রমণভাগের অন্যতম দুই ভরসা এদিনসন কাভানি ও নেইমারের ব্যক্তিগত সম্পর্কের উন্নতিতে খুশি পিএসজির কোচ টমাস টুখেল।
  • নেইমার-কাভানির গোলে পিএসজির জয়
    দুই ম্যাচ পর লিগে আবারও জালের দেখা পেলেন নেইমার। জোড়া গোল করলেন এদিনসন কাভানি। তাতে স্তাদ দে রাঁসকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রাখলো পিএসজি।
  • রেনকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি
    ম্যাচের শুরুতেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে পিএসজি। তবে ঘুরে দাঁড়িয়ে রেনের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে টমাস টুখেলের দল।
  • লিভারপুলের কাছে হার মানতে পারছেন না পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের মাঠে দলের হার ঠিক মানতে পারছেন না পিএসজির কোচ টমাস টুখেল। তার মতে, ম্যাচের এই ফল যথার্থ নয়।
  • 'নেইমার একা নয়, সবাই দায়ী'
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে হারের কারণে নেইমারকে দোষারোপ করা উচিত হবে না বলে মনে করেন পিএসজি অধিনায়ক চিয়াগো সিলভা। তার মতে, এর জন্য দলের সবাই দায়ী।
  • নেইমারদের আক্রমণে ঘাটতি দেখছেন কোচ
    লিভারপুলের বিপক্ষে নেইমার, কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানিকে নিয়ে গড়া পিএসজির আক্রমণভাগে আগ্রাসী মনোভাবের অভাব ছিল বলে মনে করেন দলটির কোচ টমাস টুখেল।
  • পিএসজির বিপক্ষে লিভারপুলের রোমাঞ্চকর জয়
    চোখের সমস্যায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোর মাঠে নামা নিয়েই ছিল শঙ্কা। তবে শেষ দিকে নামলেন বদলি হিসেবে। পুরো ম্যাচ দাপটের সঙ্গে খেলেও পয়েন্ট হারাতে বসা দলকে দুর্দান্ত এক গোলে এনে দিলেন জয়। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ শুরু পেল লিভারপুল।
  • ‘পিএসজি-লিভারপুল ম্যাচে বিশ্বসেরা দুই আক্রমণভাগের লড়াই’
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে লিভারপুল-পিএসজি ম্যাচে ক্লাব পর্যায়ে বিশ্ব ফুটবলের সবচেয়ে শক্তিশালী দুটি আক্রমণভাগ মুখোমুখি হবে বলে মনে করছেন ফরাসি ক্লাবটির অধিনায়ক চিয়াগো সিলভা।
  • চ্যাম্পিয়ন্স লিগ জিতবে লিভারপুল: সালাহ
    গত মৌসুমের ফাইনালে হারের পর এবার লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারবে বলে নিশ্চিত দলটির তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহ। মিশরের এই তারকা মনে করছেন, তাদের জন্য একই সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ও সম্ভব।
  • নেইমার-দি মারিয়াকে নিয়ে কোচের গোপন পরিকল্পনা
    লিভারপুলের বিপক্ষে নেইমারের শুরুর একাদশে থাকাটা নিশ্চিত করেছেন পিএসজি কোচ টমাস টুখেল। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে আক্রমণভাগের কোথায় খেলাবেন তা গোপনই রাখছেন জার্মান এই কোচ।
  • পিএসজিকে এগিয়ে রাখলেন লিভারপুল কোচ
    দারুণ ছন্দে চলতি মৌসুম শুরু করেছে লিভারপুল। তবে পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ‘হাইভোল্টেজ’ ম্যাচের আগে প্রতিপক্ষকেই এগিয়ে রাখলেন ইংলিশ ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • নেইমারকে নিয়ে শিষ্যদের সতর্ক করলেন ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির মুখোমুখি হওয়ার আগে দলটির ফরোয়ার্ড নেইমারের ভূয়সী প্রশংসা করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। বিশ্রাম থেকে ফেরা সতেজ ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে শিষ্যদের সতর্ক করে দিলেন জার্মান কোচ।
  • নেইমারের 'নাটুকেপনা' নিয়ে ভাবছে না লিভারপুল
    মাঠে রেফারির সহানুভূতি পেতে নাটুকেপনার জন্য বেশ খ্যাতি আছে নেইমারের। তবে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হওয়ার আগে পিএসজির এই তারকার অমন আচরণ নিয়ে ভাবতে চান না লিভারপুলের লেফট-ব্যাক অ্যান্ডি রবার্টসন।
  • টুখেল বিশ্বসেরা কোচ: পিএসজি সভাপতি
    এই মৌসুমে পিএসজির দায়িত্ব নেওয়া টমাস টুখেলকে বিশ্বের সেরা কোচ বলে মনে করেন ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি। জার্মান কোচের অধীনে দারুণ কিছুর সম্ভাবনা দেখছেন তিনি।
  • এতিয়েনকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রেখেছে দারুণ ছন্দে মৌসুম শুরু করা পিএসজি। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে সাঁত এতিয়েনকে উড়িয়ে দিয়েছে নেইমার ও কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নামা গতবারের চ্যাম্পিয়নরা।
  • নেইমারের রিয়াল নিয়ে গুঞ্জনে ক্ষুব্ধ পিএসজি সভাপতি
    রিয়াল মাদ্রিদে নেইমারের পাড়ি জমানোর সম্ভাবনা নিয়ে ক্রমাগত গুঞ্জনে ক্ষুব্ধ নাসের আল-খেলাইফি। পিএসজির সভাপতির আশা, স্পেনের ক্লাবটির সঙ্গে আলোচনা তারকা এই ফরোয়ার্ডের ব্যাপারে এসব গুঞ্জন থামাতে পারে।
  • নেইমারকে বিশ্রাম দিতে পারেন পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে লড়াইয়ের আগে সাঁত এতিয়েনের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে ফরোয়ার্ড নেইমারকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে জানিয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • তিন ম্যাচের জন্য নিষিদ্ধ এমবাপে
    নিমের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখা কিলিয়ান এমবাপে পেলেন বড় শাস্তি। তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড।
  • লাল কার্ড পাওয়া নিয়ে অনুশোচনা নেই এমবাপের
    নিমের বিপক্ষে ম্যাচে বহিষ্কার হওয়ার পর মাথা ঠাণ্ডা রাখার প্রয়োজন অনুভব করছেন কিলিয়ান এমবাপে। তবে প্রতিপক্ষের সাভানিয়েকে ধাক্কা দিয়ে লাল কার্ড পাওয়া নিয়ে অনুশোচনা নেই পিএসজি ফরোয়ার্ডের।
  • নেইমার-দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়রথে পিএসজি
    নেইমারের গোলের সূচনার পর আনহেল দি মারিয়ার অবিশ্বাস্য গোল। দুই গোলে এগিয়ে যাওয়ার পর আবার দুই গোল হজম। লিগ ওয়ানে টানা তিন জয়ের পর পয়েন্ট খোয়ানোর শঙ্কা জেগেছিল পিএসজির। তবে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ ও এদিনসন কাভানির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপে অবিশ্বাস্য এক প্রতিভা: পিএসজি কোচ
    কিলিয়ান এমবাপের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন টমাস টুখেল। পিএসজি কোচের কাছে দলের তরুণ এই ফরোয়ার্ড অবিশ্বাস্য এক প্রতিভা।
  • পিএসজিতে ‘নাম্বার টেন’ হিসেবে খেলতে পারেন নেইমার
    পিএসজিতে নেইমারকে ‘নাম্বার টেন’ ধারাবাহিকভাবে খেলানোর ইঙ্গিত দিয়েছেন দলটির নতুন কোচ টমাস টুখেল।
  • নেইমার-এমবাপে-কাভানির গোলে পিএসজির জয়
    ধারাবাহিকভাবে গোল করে চলেছেন নেইমার ও কিলিয়ান এমবাপে। জালের দেখা পেয়েছেন চোট কাটিয়ে ফেরা এদিনসন কাভানিও। অঁজির বিপক্ষে পিএসজিও পেয়েছে প্রত্যাশিত জয়।
  • নেইমার এখনও পিএসজির সুপারস্টার: এমবাপে
    ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে এখনও পিএসজির 'সুপারস্টার' বলেই মনে করেন গ্যাঁগোঁর বিপক্ষে দলের জয়ে জোড়া গোল করা কিলিয়ান এমবাপে।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়
    গ্যাঁগোঁর বিপক্ষে ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাগে ঘুরে দাঁড়িয়ে নেইমার ও কিলিয়ান এমবাপের নৈপুণ্যে লিগে টানা দ্বিতীয় জয় নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • স্পটকিকের সিদ্ধান্ত নেইমার-কাভানির ওপরই ছাড়ছেন কোচ
    পিএসজিতে কারা স্পটকিক নেবে সেটার ব্যাপারে নিজে কোনো সিদ্ধান্ত নিতে চান না কোচ টমাস টুখেল। বিষয়টা নেইমার ও এদিনসন কাভানির ওপরই ছেড়ে দিচ্ছেন নতুন কোচ।
  • পিএসজির জয়ে নেইমারের গোল
    দীর্ঘদিন পর পিএসজির হয়ে প্রথম একাদশে নেমেই গোলের দেখা পেলেন নেইমার। পিএসজিও পেল প্রত্যাশিত জয়। কঁকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে যাত্রা শুরু করল পিএসজি।  
  • ‘নেইমার পিএসজির নেতা ও একজন শিল্পী’
    নিজের সৃষ্টিশীল দক্ষতা দিয়ে নেইমার এই মৌসুমে পিএসজিকে নেতৃত্ব দেবেন বলে বিশ্বাস দলটির কোচ টমাস টুখেলের।
  • অবিশ্বাস্য সব কীর্তি গড়তে পারে এমবাপে: বুফ্ফন
    ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ফুটবলের সর্বকালের সেরাদের একজন হওয়ার ক্ষমতা রাখেন বলে মনে করছেন অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • মোনাকোকে হারিয়ে ফরাসি সুপার কাপ পিএসজির
    শিরোপা জয়ের আনন্দে নতুন মৌসুম শুরু করল পিএসজি। আনহেল দি মারিয়ার জোড়া গোলে মোনাকোকে উড়িয়ে টানা ষষ্ঠবারের মতো ফরাসি সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে প্যারিসের ক্লাবটি।
  • নেইমারকে নিয়ে ঝুঁকি নিতে চান না পিএসজি কোচ
    ছুটি কাটিয়ে নেইমার ক্লাবে ফিরলেও ফরাসি সুপার কাপে তাকে খেলানো নিয়ে কোনো তাড়াহুড়ো করতে চান না পিএসজির কোচ টমাস টুখেল। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের মতো চিয়াগো সিলভা ও মার্কিনিয়োসকে নিয়েও ঝুঁকি নিতে চান না তিনি।  
  • 'এই বছর নেইমারের পিএসজি ছাড়া অসম্ভব'
    চলতি বছরে নেইমারের পিএসজি ছাড়া 'অসম্ভব' মনে করছেন ক্লাবটিতে তার সাবেক সতীর্থ হাভিয়ের পাস্তোরে। লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হয়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার সাফল্যের ধারা অব্যাহত রাখবেন বলে প্রত্যাশা এই আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডারের।
  • পিএসজির শুরুর একাদশে নিশ্চিত নন বুফ্ফন
    যোগ্যতার প্রমাণ দিয়েই পিএসজির একাদশে জায়গা করে নিতে চান ইউভেন্তুস ও ইতালির সাবেক তারকা জানলুইজি বুফ্ফন। ক্যারিয়ারে প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ক্লাবে খেলাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন অভিজ্ঞ এই গোলরক্ষক।
  • বিশ্বকাপ জয়ী এমবাপের জন্য খুশি নেইমার
    নিজ দেশ ব্রাজিলের ব্যর্থতায় হতাশ হলেও ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতায় খুশি নেইমার। জানালেন, ফরাসি ফরোয়ার্ডের প্রতি বিশেষ একটা টান আছে তার।
  • 'নেইমার ও এমবাপের সম্পর্ক খুবই ভালো'
    পিএসজিতে দুই সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপের মধ্যে খুবই ভালো একটা সম্পর্ক আছে বলে জানিয়েছেন নাসের আল-খেলাইফি। এই দুই ফরোয়ার্ডের মধ্যে ভালো সম্পর্ক গড়ে ওঠেনি বলে সংবাদ মাধ্যমে আসা খবর সত্য নয় বলেও দাবি ক্লাবটির সভাপতির।
  • পিএসজিতেই থাকবেন নেইমার
    পিএসজি ছাড়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে দিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জানিয়েছেন, ফরাসি ক্লাবটির হয়ে আরও শিরোপা জিততে চান তিনি।
  • নেইমারকে নেওয়ার ‘ইচ্ছে নেই’ রিয়াল মাদ্রিদের
    ব্রাজিলিয়ান তারকা নেইমারকে পিএসজি থেকে কিনতে কোনো ধরনের প্রস্তাব দেওয়ার গুঞ্জন আবারও প্রত্যাখান করেছে রিয়াল মাদ্রিদ।
  • বিশ্বকাপ হতাশা নেইমারকে আরও শক্তিশালী করবে: বুফ্ফন
    বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ার হতাশা নেইমারকে আরও শক্তিশালী করে তুলবে বলে মনে করেন জানলুইজি বুফ্ফন। পিএসজির হয়ে সবকিছু জয়ের আকাঙ্ক্ষা নিয়েই ব্রাজিলিয়ান তারকা ফ্রান্সে ফিরবে বলে মনে করেন ক্লাবটিতে তার নতুন এই সতীর্থ।
  • পিএসজিতে বুফ্ফন
    লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজিতে যোগ দিয়েছেন ইউভেন্তুস ও ইতালির সাবেক তারকা গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • নেইমারকে প্রস্তাব দেওয়ার কথা অস্বীকার রিয়ালের
    নেইমারকে দলে টানতে পিএসজিকে বিশ্ব রেকর্ড গড়া প্রস্তাব দেওয়ার কথা পুরোপুরি অস্বীকার করেছে রিয়াল মাদ্রিদ।
  • সবচেয়ে দামি ফুটবলার হয়ে গর্বিত নন নেইমার
    বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হয়ে বেশ অস্বস্তিতে আছেন নেইমার। বার্সেলোনা থেকে তার পিএসজিতে যাওয়ার ট্রান্সফার ফির বিশাল অংকটাকে বাড়াবাড়ি হিসেবে দেখেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।
  • রিয়ালের সাথে যোগাযোগের গুঞ্জন উড়িয়ে দিলেন নেইমার
    আসছে মৌসুমে নেইমার রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন বলে অনেক দিন ধরে গুঞ্জন চলছে। তবে সেসব 'অর্থহীন' বলে উড়িয়ে দিলেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • গুয়ার্দিওলার দলে খেলার ইচ্ছা নেইমারের
    ম্যানচেস্টার সিটির দায়িত্বে থাকা পেপ গুয়ার্দিওলার অধীনে ভবিষ্যতে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার।
  • নেইমারকে নিয়ে পিএসজি সভাপতির সংশয়
    পিএসজিতে নেইমারের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নাসের আল-খেলাইফি। ফরাসি ক্লাবটির সভাপতি সাফ জানিয়ে দিলেন, কোনো খেলোয়াড় ক্লাব ছাড়তে চাইলে বাঁধা হয়ে দাঁড়াবেন না।
  • শেষ ম্যাচেও জয়শূন্য পিএসজি
    ঘরোয়া ‘ট্রেবল’ জেতানো কোচ উনাই এমেরিকে বিজয়ীর বেশে বিদায় দিতে পারল না পিএসজি। মৌসুমে নিজেদের শেষ ম্যাচে পুঁচকে কঁয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • পুরোদমে অনুশীলনে নেইমার
    পিএসজিতে সতীর্থদের সঙ্গে পুরোদমে অনুশীলন করেছেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার।
  • আগামী মৌসুমে পিএসজিতে থাকবে নেইমার: এমেরি
    ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার আগামী মৌসুমে পিএসজিতে থাকবে বলে বিশ্বাস ক্লাবটির বিদায়ী কোচ উনাই এমেরির।
  • পিএসজির নতুন কোচ টমাস টুখেল
    পিএসজিতে নেইমারদের নতুন কোচ টমাস টুখেল। ফরাসি চ্যাম্পিয়ন ক্লাবটিতে উনাই এমেরির স্থলাভিষিক্ত হবেন তিনি।
  • ‘পিএসজিতেই থাকবে নেইমার’
    মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে নেইমারের পাড়ি জমানোর সম্ভাবনার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন নাসের আল-খেলাইফি। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পিএসজিতেই থাকবে বলে ‘দুই হাজার ভাগ’ নিশ্চিত ক্লাবটির সভাপতি।
  • এবার হেরেই গেল পিএসজি
    লিগ ওয়ানে এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়ার পথে ছিল পিএসজি। তবে শেষ দিকে বারবার হোঁচট খাওয়ায় নতুন ইতিহাস গড়া আর হলো না। টানা দুই ড্রয়ের পর এবার রেনের কাছে হেরেই গেল উনাই এমেরির শিষ্যরা।
  • বল নিয়ে অনুশীলনে ফিরছেন নেইমার
    রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়ানোর মাসখানেক আগে একটা সুখবর পেয়েছে ব্রাজিল। চোট কাটিয়ে ফেরার অপেক্ষায় থাকা নেইমার বল নিয়ে অনুশীলনে নামতে যাচ্ছেন বলে নিশ্চিত করেছে পিএসজি।
  • মেসি, সুয়ারেসের অভাব বোধ করেন নেইমার
    বার্সেলোনায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে কাটানো দারুণ মুহূর্তগুলো এখনও ভোলেননি নেইমার। পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে সাবেক দুই সতীর্থকে খুব মিস করেন ব্রাজিলিয়ান তারকা।
  • পিএসজির ঘরোয়া সাফল্যে সন্তুষ্ট এমেরি
    চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতা সত্ত্বেও ঘরোয়া ফুটবলে দলের সাফল্যে খুশি পিএসজির বিদায়ী কোচ উনাই এমেরি। মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে লেস হারবিয়েরসেকে হারিয়ে ঘরোয়া ‘ট্রেবল’ পূরণ করে প্যারিসের ক্লাবটি।
  • সেলসো-কাভানির গোলে ফরাসি কাপও পিএসজির
    ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের শিরোপা আগেই ঘরে তুলেছে পিএসজি। জিওভানি লো সেলসো ও এদিনসন কাভানির গোলে তৃতীয় সারির দল লেস হারবিয়েরসেকে হারিয়ে ফরাসি কাপের মুকুটও ধরে রাখলো উনাই এমেরির শিষ্যরা।
  • ফরাসি কাপের ফাইনালে দলের সাথে নেইমার
    এখনও মাঠে নামার মতো অবস্থায় আসেননি নেইমার। তারপরও ফরাসি কাপের ফাইনালে ব্রাজিলিয়ান তারকা দলের সাথে থাকবেন বলে জানিয়েছেন পিএসজি কোচ উনাই এমেরি।
  • ফিরলেন নেইমার
    পিএসজির হয়ে এই মৌসুমেই নেইমারের আবার মাঠে নামার সম্ভাবনা দেখা দিয়েছে। শনিবার প্যারিসে পৌঁছে ক্লাবের জিমে ঘাম ঝরিয়েছেন ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড।
  • নেইমার ফিরছেন দেখে উজ্জীবিত মার্কিনিয়োস
    ব্রাজিলে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা নেইমারকে পিএসজিতে স্বাগত জানাতে মুখিয়ে আছেন তার স্বদেশি ডিফেন্ডার মার্কিনিয়োস।
  • লিগ ওয়ানে ফের পিএসজির হোঁচট
    লিগ ওয়ানে আবারও হোঁচট খেয়েছে পিএসজি। আমিয়াঁর মাঠে দুই বার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে ফিরেছে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা উনাই এমেরির দল।
  • দুই দিনের মধ্যে পিএসজিতে ফিরছেন নেইমার
    চোট থেকে সেরে উঠতে থাকা নেইমার দুই দিনের মধ্যে পিএসজিতে যোগ দেবেন বলে জানিয়েছেন উনাই এমেরি। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড কবে নাগাদ পূর্ণ অনুশীলনের জন্য প্রস্তুত হবেন সে ব্যাপারে তেমন কিছু জানাতে পারেননি ফরাসি ক্লাবটির বিদায়ী কোচ।
  • ‘নেইমারকে দলে টানা রিয়ালের জন্য অসম্ভব’
    অনেক দিন ধরেই সংবাদ মাধ্যমে গুঞ্জন, চলতি মৌসুম শেষে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন নেইমার। তবে বিষয়টাকে অসম্ভব হিসেবে দেখছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো।
  • পিএসজির হয়ে লিগ ওয়ানে গোলের রেকর্ড কাভানির
    গ্যাঁগোর বিপক্ষে জোড়া গোলে জ্লাতান ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে লিগ ওয়ানে পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন এদিনসন কাভানি। ফ্রান্সের শীর্ষ লিগে উরুগুয়ের এই স্ট্রাইকারের গোল এখন ১১৫টি।
  • কাভানির জোড়া গোলে রক্ষা পিএসজির
    লিগ ওয়ানের ম্যাচে নিজেদের মাঠে হারতে বসেছিল পিএসজি। শেষ দিকে এদিনসন কাভানির জোড়া গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে উনাই এমেরির দল।
  • পিএসজি ছাড়ছেন এমেরি
    চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ উনাই এমেরি।
  • বোর্দোর মাঠে কষ্টের জয় পিএসজির
    লিগ ওয়ানের শিরোপা আগেই ঘরে তোলা পিএসজির সামনে এখন দুই লক্ষ্য। বোর্দোর মাঠে ১-০ গোলের জয়ে লক্ষ্য পূরণের পথে কিছুটা এগিয়েছে উনাই এমেরির দল।
  • নেইমারের ফেরা নিয়ে অনিশ্চিত এমেরি
    পায়ের পাতায় অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়া শেষে কবে মাঠে ফিরছেন নেইমার তা জানেন না পিএসজি কোচ উনাই এমেরি।
  • এমবাপের জোড়া গোলে ফাইনালে পিএসজি
    মোনাকোকে উড়িয়ে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করার তিনদিন পর আরেকটি শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেছে পিএসজি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে কঁকে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে উঠেছে উনাই এমেরির দল।
  • বার্সা-বায়ার্নের কাতারে নয় পিএসজি: এমেরি
    লিগ ওয়ানে গত ছয় বছরে পাঁচবার শিরোপা জেতা পিএসজিকে বার্সেলোনা বা বায়ার্ন মিউনিখের মতো সেরা ক্লাবগুলোর কাতারে যেতে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে বলে মনে করেন দলটির কোচ উনাই এমেরি।
  • পরিসংখ্যানে পিএসজির লিগ ওয়ান সাফল্য
    মোনাকোর কাছ থেকে লিগ ওয়ানের শিরোপা উদ্ধার করাটা এবারের মৌসুমে পিএসজির জন্য সবচেয়ে সুখকর মুহূর্ত। কিভাবে তারা পাড়ি দিল সাফল্যের এই পথ? তা তুলে ধরেছে ক্রীড়া উপাত্ত বিশ্লেষক প্রতিষ্ঠান অপটা।
  • কাভানির সঙ্গে ঝামেলা ছিল মিটেও গেছে: নেইমার
    পিএসজি আক্রমণভাগের সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে মৌসুমের শুরুতে ঝামেলা হওয়ার কথা মেনে নিলেন নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকার দাবি বিষয়টি অতিরঞ্জিত করে প্রকাশ করেছে গণমাধ্যমগুলো।
  • চ্যাম্পিয়ন পিএসজিতে আস্থা ‘অনিশ্চিত’ এমেরির
    লিগ শিরোপা পুনরুদ্ধার হলো কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ রয়ে গেল অধরাই। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী কোচ উনাই এমেরির সঙ্গে তাই চুক্তি নবায়ন নাও করতে পারে পিএসজি। তবে আগামী মৌসুমে কোচ যিনিই হন, দলটির উন্নতির ধারা অব্যাহত থাকবে বলে বিশ্বাস স্প্যানিশ এই কোচের।
  • মোনাকোকে উড়িয়ে পিএসজির শিরোপা পুনরুদ্ধার
    জিতলেই চ্যাম্পিয়ন-এই সমীকরণ নিয়ে খেলতে নামা পিএসজির সামনে দাঁড়াতেই পারেনি মোনাকো। জিওভানি লো সেলসো ও আনহেল দি মারিয়ার জোড়া গোলে গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।
  • এক মাসের মধ্যে ফেরার আশা নেইমারের
    ব্রাজিল ও পিএসজি সমর্থকদের দারুণ সংবাদটা নিজেই দিয়েছেন নেইমার। জানিয়েছেন এক মাসের মধ্যে মাঠে ফেরার আশাবাদ। পিএসজিও নিশ্চিত করেছে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দ্রুত অনুশীলনে ফিরতে যাওয়ার বিষয়টি।
  • চলতি মৌসুমেই খেলতে পারেন নেইমার
    দ্রুতই চোট কাটিয়ে উঠছেন নেইমার। চলতি মৌসুমেই তারকা এই ফরোয়ার্ডকে খেলতে দেখা যেতে পারে বলে বিশ্বাস পিএসজি কোচ উনাই এমেরির।
  • চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি: রোনালদিনিয়ো
    আগামী কয়েক বছরের মধ্যে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিতবে বলে বিশ্বাস ব্রাজিল ও বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার রোনালদিনিয়োর।
  • শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে রক্ষা পিএসজির
    লিগ ওয়ানে টানা নয় জয়ের পর সাতে ইচেনার মাঠে হারতে বসেছিল পিএসজি। তবে শেষ মুহূর্তে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে কোনোমতে রক্ষা হয় শিরোপা জয়ের কাছে পৌঁছে যাওয়া উনাই এমেরির দল।
  • নেইমার-রিয়াল গুঞ্জন উড়িয়ে দিলেন এমবাপে
    পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার- এমন গুঞ্জন বানোয়াট বলে উড়িয়ে দিলেন প্যারিসের ক্লাবটিতে তার সতীর্থ কিলিয়ান এমবাপে।
  • ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন ভাবাচ্ছে না এমেরিকে 
    সংবাদ মাধ্যমে খবর, মৌসুম শেষে পিএসজিতে নাও থাকতে পারেন এমেরি উনাই। দলকে ফরাসি লিগ কাপের শিরোপা জেতানোর পর এ প্রসঙ্গে স্প্যানিশ এই কোচ জানালেন, ভবিষ্যৎ নয়, বর্তমান নিয়েই আছেন তিনি। 
  • দি মারিয়া-কাভানির গোলে ফরাসি লিগ কাপ শিরোপা পিএসজির
    আনহেল দি মারিয়া ও এদিনসন কাভানির গোলে মোনাকোকে সহজেই হারিয়ে ফরাসি লিগ কাপে টানা পঞ্চম শিরোপা তুলে নিয়েছে পিএসজি।
  • 'দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরবে নেইমার'
    চোট কাটিয়ে ওঠার পথে থাকা নেইমার দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরতে পারেন বলে জানিয়েছেন পিএসজির কোচ উনাই এমেরি।
  • মৌসুমের শেষ দিকে ফিরতে পারেন নেইমার
    চলতি মৌসুম শেষ হওয়ার আগেই চোট কাটিয়ে মাঠে ফিরতে পারেন নেইমার; পিএসজির হয়ে খেলতে পারেন বেশ কয়েকটা ম্যাচ। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে নিয়ে ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যমে প্রকাশিত এমন খবর উড়িয়ে দিচ্ছে না ফরাসি ক্লাবটিও।
  • নেইমার-রিয়াল গুঞ্জন ‘মিডিয়ার খেলা’
    নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন দিনে দিনে বেড়ে চলেছে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পিএসজিতেই থাকবেন বলে বিশ্বাস হাভিয়ের পাস্তোরের। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে ‘গল্প’ গণমাধ্যমের খেলা বলে মনে করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।
  • নেইমারের পিএসজিতে থাকা নিয়ে নিশ্চিত সিলভা
    চারদিকে গুঞ্জন নেইমার পিএসজি ছেড়ে খুঁজে নিতে পারেন নতুন ঠিকানা। তবে ব্রাজিলের তারকা এই ফরোয়ার্ডের পিএসজিতে থাকা নিয়ে তার জাতীয় দল ও ক্লাব সতীর্থ চিয়াগো সিলভার মনে কোনো সংশয় নেই।
  • বার্সায় যাবেন না ভেরাত্তি
    বার্সেলোনায় নাম লেখাতে যাওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন মার্কো ভেরাত্তি। ইতালিয়ান এই মিডফিল্ডার জানিয়েছেন, পিএসজিতেই থাকবেন তিনি।
  • নেইমার ফিরতে পারেন ফরাসি কাপের ফাইনালে
    ফরাসি কাপের ফাইনাল মাঠে গড়াবে আগামী ৮ মে। এ ম্যাচের আগে চোট কাটিয়ে নেইমার ফিরবেন বলে আশাবাদী তার জাতীয় দল ও ক্লাব সতীর্থ চিয়াগো সিলভা।
  • দি মারিয়া-আলভেসের গোলে শিরোপার কাছে পিএসজি
    নিসকে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে আরেক ধাপ এগিয়েছে পিএসজি।
  • ‘নেইমার রিয়ালে যাচ্ছে কিনা পেরেসকে জিজ্ঞেস করুন’
    পিএসজিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের ভবিষ্যৎ প্রসঙ্গে সংবাদিকদের রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে জিজ্ঞেস করতে বলেছেন কোচ উনাই এমেরি।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে অঁজিকে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়েছে পিএসজি।
  • পিএসজিতেই ছেলের ভবিষ্যৎ দেখছেন নেইমার সিনিয়র
    পিএসজি ছাড়তে পারেন নেইমার-এমন গুঞ্জন উড়িয়ে দিয়েছেন তার বাবা। প্যারিসের ক্লাবটিতে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সাফল্য পাওয়ার ভালো সম্ভাবনা দেখছেন নেইমার সিনিয়র।
  • নেইমার-রিয়াল গুঞ্জনে উদ্বিগ্ন নন পিএসজি কোচ
    পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন দিনে দিনে বাড়ছে। সম্প্রতি এই ফরোয়ার্ডের সঙ্গে ফরাসি ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি ব্রাজিলে গিয়ে দেখা করায় তা নতুন মাত্রা পেয়েছে। তবে তাতে মোটেও উদ্বিগ্ন নন পিএসজি কোচ উনাই এমেরি।
  • ‘পিএসজিকে পার্থক্য বুঝিয়ে দিয়েছে রিয়াল’
    রিয়াল মাদ্রিদকে পিএসজি থেকে ভিন্ন পর্যায়ের দল হিসেবে দেখছেন কিলিয়ান এমবাপে। ফরাসি ক্লাবটির এই ফরোয়ার্ডের মতে, কোনো দলের তারকা খেলোয়াড় থাকার আর সত্যিকারের চ্যাম্পিয়ন হওয়ার পার্থক্যটা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে দেখিয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।
  • মেসের জালে পিএসজির গোল উৎসব
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার ধাক্কা সামলে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। শনিবার লিগে ঘরের মাঠে মেসকে ৫-০ গোলে হারিয়েছে উনাই এমেরির দল।
  • রিয়ালের বিপক্ষে সতীর্থদের চেষ্টায় গর্বিত নেইমার
    রিয়াল মাদ্রিদের কাছে শেষ ষোলোর ফিরতি লেগে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে পিএসজি বিদায় নিলেও সতীর্থদের চেষ্টার প্রশংসায় পঞ্চমুখ চোটের কারণে মাঠের বাইরে থাকা নেইমার।
  • পিএসজিকে হারিয়ে শেষ আটে রিয়াল
    ক্রিস্তিয়ানো রোনালদোকে আটকে রাখতে পারলো না পিএসজি। পারলো না কঠিন সমীকরণ মেলাতে। উল্টো হেরে বসল আবারও। লিগ ওয়ানে শীর্ষে থাকা ক্লাবটিকে দুই লেগেই হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলো রিয়াল মাদ্রিদ।
  • পিএসজির মাঠে ‘ভুগতে হবে’ রিয়ালকে
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে পিএসজির মাঠে রিয়াল মাদ্রিদকে ভুগতে হতে পারে বলে মনে করেন জিনেদিন জিদান। তবে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে কোয়ার্টার-ফাইনালে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী দলটির কোচ।
  • রিয়ালকে পিএসজি গোলরক্ষকের সতর্কবার্তা
    লিগ ওয়ানে তোয়ার বিপক্ষে জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের সঙ্গে ম্যাচের আগে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে পিএসজি। দলটির গোলরক্ষক আলফুঁস আরিওলা প্রতিপক্ষটিকে সতর্ক করে জানালেন, ঘুরে দাঁড়াতে ফিরতি লেগে তারা সবটুকু দিয়ে খেলবে।
  • রিয়ালের মুখোমুখি হতে ‘প্রস্তুত’ পিএসজি
    লিগ ওয়ানে তোয়াকে হারানোর পর পিএসজির খেলোয়াড়রা এখন চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের সঙ্গে লড়তে প্রস্তুত বলে জানিয়েছেন কোচ উনাই এমেরি।
  • পিএসজির জয়ে দি মারিয়ার গোল
    প্রথম একাদশে সুযোগ পেয়ে দলকে এগিয়ে দেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ক্রিস্তোফা এনকুঙ্কু। দুর্বল তোয়াকে হারিয়ে লিগ ওয়ানে আবারও ১৪ পয়েন্টে এগিয়ে গেছে শীর্ষে থাকা পিএসজি।
  • নেইমারের অস্ত্রোপচার সফল
    নেইমারের পায়ের পাতায় ভাঙা হাড় সারাতে করা অস্ত্রোপচার সফল হয়েছে বলে নিশ্চিত করেছে পিএসজি।
  • ৩ মাস মাঠের বাইরে থাকতে পারেন নেইমার
    নেইমারের পায়ের পাতার ভাঙা হাড়ে অস্ত্রোপচার করানোর পর তার মাঠে ফিরতে তিন মাস পর্যন্ত সময় লাগতে পারে বলে জানিয়েছেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক।
  • নেইমারের পায়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত
    নেইমারের পায়ের পাতার ভাঙা হাড়ে অস্ত্রোপচার করানো ছাড়া আর ‘কোনো উপায় নেই' বলে জানিয়েছেন পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফি।
  • দি মারিয়ার জোড়া গোলে সেমিতে পিএসজি
    নিয়মিত প্রথম একাদশে জায়গা মেলে না। তবে সুযোগ পেয়েই জ্বলে উঠলেন আনহেল দি মারিয়া। আর্জেন্টাইন উইঙ্গারের জোড়া গোলে মার্সেইকে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • নেইমারকে নিয়ে মার্সেই কোচের খোঁচা
    ফরাসি কাপে পিএসজির মুখোমুখি হওয়ার আগে ক্লাবটির দল-বদল নীতি ও নেইমারের উপর নির্ভরতা নিয়ে মজা করেছেন মার্সেইয়ের কোচ রুদি গার্সিয়া।
  • ‘৬ থেকে ৮ সপ্তাহের’ জন্য মাঠের বাইরে নেইমার
    রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নেইমারের খেলার কোনো সম্ভাবনা নেই বলে জানালেন তার বাবা। নেইমার সিনিয়রের দাবি, মাঠে ফিরতে তার ছেলের ছয় থেকে আট সপ্তাহ লাগবে।
  • নেইমারের অস্ত্রোপচারের খবর ‘ভুয়া’
    নেইমারের চোট নিয়ে নানা ধরনের গুঞ্জন ডানা মেলতে শুরু করেছিল। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অস্ত্রোপচার করাতে হবে বলে জানায় কয়েকটি সংবাদমাধ্যম। তবে সেসব গুজব বলে উড়িয়ে দিয়েছেন পিএসজির কোচ উনাই এমেরি।
  • নেইমারের চোট গুরুতর
    মার্সেইয়ের বিপেক্ষ ম্যাচে চোট পাওয়া নেইমারের মেডিকেল পরীক্ষার ফল এসেছে। পিএসজির এই ফরোয়ার্ড ডান পায়ের গোঁড়ালির গাট মচকেছে। সঙ্গে ভেঙেছে পঞ্চম মেটাটারসাল। ফলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচে খেলার সম্ভাবনা নেই বললেই চলে ব্রাজিলিয়ান তারকার।
  • নেইমারের ফেরার আশায় জিদান
    পায়ে চোট পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নেইমারের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে গুরুত্বপূর্ণ ম্যাচটির আগেই পিএসজির ফরোয়ার্ড সুস্থ হয়ে উঠবেন বলে আশা ফরাসি কোচ জিনেদিন জিদানের।
  • রিয়ালের বিপক্ষে নেইমারকে পেতে আশাবাদী পিএসজি কোচ
    পিএসজি কোচ উনাই এমেরি আশা করছেন নেইমারের চোট মারাত্মক নয়। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।
  • মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ মার্সেইকে উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়েছে পিএসজি। তবে শেষ দিকে নেইমার চোট পাওয়ায় দুশ্চিন্তা বাসা বেঁধেছে টেবিলের শীর্ষে থাকা দলটিতে।
  • রিয়াল ম্যাচের জন্য ঘরের মাঠে অনুপ্রেরণার খোঁজে পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে ঘরোয়া ফুটবলে মার্সেইয়ের বিপক্ষে দুটি ম্যাচ পিএসজিকে অনুপ্রাণিত করতে পারে বলে মনে করেন কোচ উনাই এমেরি।
  • মার্সেইয়ের বিপক্ষে ম্যাচের আগে অসুস্থ নেইমার
    লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচের আগে অসুস্থ হয়ে পড়েছেন পিএসজির ফরোয়ার্ড নেইমার। ম্যাচটিতে ব্রাজিলের তারকার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
  • ‘প্যারিসে কী অপেক্ষায়, জানে না রিয়াল’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগের জন্য এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে পিএসজি। কঠিন চ্যালেঞ্জটি জিততে প্রত্যয়ী দলটির কোচ উনাই এমেরি হুঁশিয়ারি দিয়েছেন প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে।
  • বায়ার্ন কোচের কাছে ফেভারিট রিয়াল-বার্সেলোনা-পিএসজি
    নিজের দল বায়ার্ন মিউনিখ নয়, চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে ইয়ুপ হাইনকেসের চোখে ফেভারিট তিন দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও পিএসজি।
  • নেইমার-কাভানির নৈপুণ্যে পিএসজির বড় জয়
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে হেরে আসা পিএসজি লিগ ওয়ানে নিজেদের মাঠে ফিরেই দারুণ জয় পেয়েছে। নেইমার-আনহেল দি মারিয়া-এদিনসন কাভানির নৈপুণ্যে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে স্ত্রাসবুরকে ৫-২ ব্যবধানে হারিয়ে লিগে শীর্ষস্থান আরও শক্ত করেছে উনাই এমেরির দল।
  • ‘দেখিয়ে দেবে নেইমার’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগে নেইমারের ওপর আস্থা রাখছেন পিএসজির কোচ উনাই এমেরি। ব্রাজিলের এই ফরোয়ার্ডের সহায়তায় দল কোয়ার্টার-ফাইনালে উঠবে বলে বিশ্বাস তার।
  • শেষ আটে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী পিএসজি কোচ
    রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে হেরে পিছিয়ে পড়েছে পিএসজি। তবে ঘরের মাঠে প্রয়োজনীয় ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার ব্যাপারে আশাবাদী দলটির কোচ উনাই এমেরি।
  • ‘নেইমার মেসি-রোনালদোর মানের নয়’
    নেইমার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মানের নয় বলে মনে করেন ব্রাজিলের সাবেক ফুটবলার ওয়াল্তার কাসাগ্রান্দে।
  • প্যারিসে বাজিমাতের আশা নেইমারের
    রিয়ালের মাঠে হারে সব কিছু শেষ হয়ে যায়নি বলে মনে করেন নেইমার। ফিরতি লেগের খেলা নিজেদের মাঠে বলে সব ঘাটতি পুষিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে যেতে আশাবাদী পিএসজির ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।
  • পিএসজিতে সুখে আছি: নেইমার
    নেইমারের পিএসজিতেই থাকবেন বলে দাবি করেছেন দলটির সভাপতি। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডও জানালেন, নতুন ক্লাবে সুখে থাকার কথা।
  • ‘আগামী বছর পিএসজির খেলোয়াড়ই থাকবে নেইমার’
    কিছু দিন ধরে নেইমারের পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। সে গুঞ্জন উড়িয়ে দিয়ে দলটির সভাপতি নাসের আল-খেলাইফি জানালেন, পিএসজিতেই থাকবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • রোনালদোর জোড়া গোলে পিএসজিকে হারাল রিয়াল
    স্প্যানিশ কাপ থেকে বিদায় নেওয়া আর লা লিগায় শিরোপা লড়াইয়ে অনেক পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগে সেই চেনা রূপেই। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে হারিয়েছে জিনেদিন জিদানের দল।
  • নেইমারকে নিয়েই খুশি পিএসজি কোচ
    গুঞ্জন চলছে, পিএসজি থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার। বিনিময়ে প্যারিসের ক্লাবটি পেতে পারে ক্রিস্তিয়ানো রোনালদোকে। তবে এসব উড়ো খবর নিয়ে মন্তব্য করতে ইচ্ছুক নন উনাই এমেরি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়েই খুশি পিএসজি কোচ।
  • 'রিয়াল ম্যাচ নেইমারের একটি সুযোগ'
    রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার-এমন গুঞ্জন থাকলেও ক্লাবটির বিপক্ষে লড়াইয়ে তা পিএসজির ফরোয়ার্ডের উপর প্রভাব ফেলবে না বলে বিশ্বাস মার্কিনিয়োসের। বরং চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি সময়ের অন্যতম সেরা ফুটবলারের দারুণ কিছু করে দেখানোর সুযোগ হিসেবে দেখছেন তার ক্লাব ও জাতীয় দল সতীর্থ।
  • ‘ম্যাচটা রোনালদো বনাম নেইমার নয়’
    রিয়াল মাদ্রিদ-পিএসজি ম্যাচে ফুটবলপ্রেমীদের চোখ থাকবে দুই দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের দিকে। তবে রিয়াল কোচ জিনেদিন জিদানের কাছে ম্যাচটি সময়ের দুই অন্যতম সেরার লড়াই নয়; বরং এটি দুই দলের দ্বৈরথ।
  • আগের চেয়ে বেশি প্রস্তুতি নিয়ে মাদ্রিদে এসেছে পিএসজি
    প্রথম লেগে ৪-০ গোলে এগিয়ে থাকার পর বার্সেলোনার মাঠে এসে ৬-১ ব্যবধানের ভরাডুবি। পিএসজিও ছিটকে গিয়েছিল সেরা ষোলো থেকে। চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমের সেই তিক্ত স্মৃতি ভোলেননি কোচ উনাই এমেরি। আবার স্পেনে এসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগের জানালেন, আগের চেয়ে বেশি প্রস্তুতি নিয়েই এসেছেন তিনি।
  • পরিসংখ্যানে রোনালদো বনাম নেইমার
    জিনেদিন জিদানের চাওয়া লড়াইটা রোনালদো বনাম নেইমার নয়, রিয়াল মাদ্রিদ বনাম পিএসজি হোক। কিন্তু পরিসংখ্যান দেখাচ্ছে ২০১৭-১৮ মৌসুমে অন্যতম এই দুই সেরা ব্যক্তিগত লড়াইটাও বেশ জমে উঠেছে।
  • একদিন নেইমার রিয়ালের হয়ে খেলবে, বিশ্বাস মার্সেলোর
    নেইমার কোনো একদিন রিয়াল মাদ্রিদে নাম লেখাবে বলে মনে করেন তার স্বদেশি রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মার্সেলো। 
  • কেড়ে নেওয়া হলো নেইমারের গোল
    তুলুজের বিপক্ষে পিএসজিকে জয় এনে দেওয়া একমাত্র গোলটি আর নেইমারের রইল না। ফরাসি লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, গোলটি এখন আত্মঘাতী হিসেবে ধরা হবে।
  • ‘চ্যাম্পিয়ন্স লিগে বদলে যাবে রিয়াল’
    রিয়াল মাদ্রিদের হয়ে লম্বা সময় খেলেছেন আনহেল দি মারিয়া; জিতেছেন ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। অতীত অভিজ্ঞতা থেকে তাই পিএসজির বর্তমান সতীর্থদের সতর্ক করে দিচ্ছেন আর্জেন্টাইন এই আক্রমণাত্মক মিডফিল্ডার।
  • ‘নেইমারকে কিক মেরো না’
    পিএসজির বিপক্ষে ম্যাচে দলটির ফরোয়ার্ড নেইমারকে ফাউল করতে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের বারণ করে দিয়েছেন জুলিও বাপতিস্তা। মাঠে কিক খেলে ব্রাজিলের এই তারকা আরও জ্বলে উঠবে বলে উত্তরসূরিদের সতর্ক করে দিয়েছেন রিয়ালের এই সাবেক মিডফিল্ডার।
  • পিএসজি দারুণ কিন্তু রিয়াল শক্তিশালী: রোনালদো
    চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সামনে রেখে প্রতিপক্ষ পিএসজিকে সমীহ করছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ এই ফরোয়ার্ড নিজের দল রিয়াল মাদ্রিদকেই শক্তিশালী দাবি করছেন।
  • ‘বিপজ্জনক’ রোনালদোয় সতর্ক কাভানি
    চলতি মৌসুমের প্রথম পর্বে ক্রিস্তিয়ানো রোনালদোকে ঠিক স্বরূপে দেখা যায়নি। তবে সম্প্রতি ফর্মে ফেরার আভাস দিয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। তাই আসছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার বিপজ্জনক হয়ে উঠতে পারে বলে সতর্ক পিএসজির স্ট্রাইকার এদিনসন কাভানি। 
  • নেইমারের গোলে পিএসজির জয়
    লিগ ওয়ানে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে থাকা পিএসজি আরেকটি জয় পেয়েছে। নেইমারের গোলে তুলুজকে হারিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।
  • তুলুজের বিপক্ষে ফিরছেন নেইমার
    লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে পিএসজি দলে নেইমার ফিরবেন বলে জানিয়েছেন উনাই এমেরি। তবে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দল নির্বাচন নিয়ে তেমন কোনো ইঙ্গিত দেননি ফরাসি ক্লাবটির কোচ।
  • নেইমারকে রিয়ালে দেখছেন না বার্সার সাবেক ফরোয়ার্ড স্তইচকভ
    গুঞ্জন রয়েছে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পিএসজি ছেড়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে নাম লেখালে বিস্মিত হবেন বলে জানালেন বার্সেলোনার সাবেক তারকা ফরোয়ার্ড রিস্তো স্তইচকভ।
  • ‘রিয়ালের বিপক্ষে ফেভারিট পিএসজি’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজিকে ফেভারিট হিসেবে দেখছেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার চাভি।
  • নেইমারকে রিয়ালে চান ব্রাজিলের রোনালদো
    দুদিন আগে তিনি বলেছিলেন, পিএসজিতে সুখে থাকার জন্য সবকিছুই আছে নেইমারের। কিন্তু এখন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর মনে হচ্ছে, রিয়াল মাদ্রিদের উচিত তার স্বদেশিকে দলে টানা।
  • রিয়ালের বিপক্ষে দি মারিয়াকে শুরুর একাদশে চান এমবাপে
    আনহেল দি মারিয়াকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরুর একাদশে রাখলে পিএসজির জন্য তা ভালো হতে পারে বলে মনে করেন সতীর্থ কিলিয়ান এমবাপে।
  • পড়তির দিকে নয় রোনালদোর ফর্ম: এমবাপে
    এবারের মৌসুমে এখনো নিজের সেরাটা দেখাতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তাই বলে রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের এই খেলোয়াড়ের ফর্ম পড়তির দিকে আছে বলে মনে করেন না পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • দি মারিয়ার হ্যাটট্রিকে শেষ আটে পিএসজি
    আনহেল দি মারিয়ার হ্যাটট্রিকে দ্বিতীয় সারির ক্লাব সোশোকে হারিয়ে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • ‘ব্যালন ডি’অর জয়ের খুব কাছে নেইমার’
    পিএসজিতে নেইমার সুখে নেই বলে মাঝে মধ্যে গুঞ্জন ছড়ালেও তা মানতে পারছেন না রোনালদো। উত্তরসূরির সুখী হওয়ার জন্য প্রয়োজনীয় সবকিছুই প্যারিসের ক্লাবটিতে আছে বলে মনে করেন তিনি। একই সঙ্গে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী সাবেক ফুটবলারের বিশ্বাস, ব্যালন ডি’অর জয়ের খুব কাছে আছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।
  • শেষ ষোলোর ম্যাচে নেই নেইমার
    দলের সেরা খেলোয়াড় নেইমারকে ছাড়াই ফরাসি কাপে দ্বিতীয় সারির ক্লাব সোশোর বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে পিএসজি। 
  • ‘পিএসজির বিপক্ষে এই ভুল করা চলবে না রিয়ালের’
    লেভান্তের মাঠে দুই দফা এগিয়ে গিয়ে রক্ষণের ভুলের চড়া মাশুল দিতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। ফিরতে হয়েছে ২-২ গোলে ড্রয়ের ধাক্কা খেয়ে। পিএসজির মুখোমুখি হওয়ার আগে তাই দলের রক্ষণভাগকে সতর্ক করে দিয়েছেন মিডফিল্ডার কাসেমিরো।
  • রিয়ালের মুখোমুখি হতে অধীর নেইমার
    ক্যারিয়ারে ৩৫০তম গোলের মাইলফলকে পা রাখার পর নেইমারের দৃষ্টি এখন রিয়াল মাদ্রিদের দিকে। চ্যাম্পিয়ন্স লিগে স্পেনের দলটির বিপক্ষে খেলার জন্য তর সইছে না পিএসজির এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।
  • পিএসজির জয়ে নেইমারের গোল
    দারুণ ফর্মে থাকা নেইমার গোল করলেন দুর্দান্ত এক ফ্রি-কিকে। লিগ ওয়ানের ম্যাচে লিলের মাঠ থেকে জয় নিয়ে ফিরল তার দল পিএসজিও।
  • নেইমারের পাশে পিএসজি কোচ
    প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে ‘বাজে আচরণ’ করায় সম্প্রতি তীব্র সমালোচনার মুখে পড়া নেইমারের পাশে দাঁড়িয়েছেন উনাই এমেরি। পিএসজি কোচের চোখে, ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড ‘স্পেশাল’।
  • অন্যদের সম্মান জানাতে নেইমারের প্রতি আহ্বান
    ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে নেইমারের ‘বাজে আচরণের’ সমালোচনা করেছেন মোনাকোর ডিফেন্ডার আন্দ্রেয়া রাজ্জি। অন্য খেলোয়াড়দের প্রতি আরও সম্মান দেখাতে পিএসজির ফরোয়ার্ডকে আহ্বান জানিয়েছেন ইতালির এই খেলোয়াড়।
  • নেইমারকে সুরক্ষা দেওয়ার দাবি পিএসজি কোচের
    ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে নেইমারের আচরণে রেনের খেলোয়াড়রা মাঠে ক্ষোভ প্রকাশ করলেও তাতে সমস্যার কিছু দেখছেন না পিএসজির কোচ উনাই এমেরি। তার মতে, ব্রাজিলের এই ফরোয়ার্ডের মতো খেলোয়াড়দের মাঠে আরও সুরক্ষা দেওয়া দরকার।
  • রেনকে হারিয়ে ফাইনালে পিএসজি
    টানা চতুর্থবারের মতো ফরাসি লিগ কাপের শিরোপা ধরে রাখার লক্ষ্যে রেনকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে পিএসজি।
  • নেইমার রিয়ালে এলে খুশি হবেন লা লিগা সভাপতি
    পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জনের মধ্যে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস জানালেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড স্প্যানিশ ফুটবলে ফিরলে খুশি হবেন তিনি।
  • ‘মেসির ছায়া থেকে সরতে বার্সা ছাড়তে হতোই নেইমারকে’
    লিওনেল মেসির ছায়া থেকে সরতে নেইমারকে বার্সেলোনা ছাড়তে হতোই বলে মনে করেন পিএসজিতে তার সতীর্থ দানি আলভেস।
  • রেকর্ড গড়ে উচ্ছ্বসিত কাভানি
    পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়া এদিনসন কাভানির উচ্ছ্বাস যেন বাঁধ মানছে না। উরুগুয়ের এই স্ট্রাইকারের কাছে, এটা অসাধারণ এক অর্জন।
  • পিএসজিতে থেকেই ইতিহাস গড়তে চান নেইমার
    ডালপালা ছড়াচ্ছে গুঞ্জন-পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার। তবে সেসবের কিছুই ভাবনায় নেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। জানালেন, প্যারিসের ক্লাবটিতে সুখে আছেন। এখানে থেকেই গড়তে চান ইতিহাস।
  • নেইমার-কাভানির নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    এদিনসন কাভানি গড়লেন পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। চোট কাটিয়ে ফিরে জোড়া গোল উপহার দিলেন নেইমারও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিগ ওয়ানে জয়ে ফিরেছে পিএসজি।
  • রিয়াল ম্যাচের আগেই এমবাপেকে পাওয়ার আশা পিএসজি কোচের
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগেই কিলিয়ান এমবাপে চোট কাটিয়ে ফিরবে বলে আশা পিএসজির কোচ উনাই এমেরির।
  • জিদানের ভাগ্য 'নির্ভর করছে' পিএসজি ম্যাচে
    লেগানেসের কাছে হেরে কোপা দেল রে থেকে ছিটকে পড়ার পর রিয়াল মাদ্রিদে নিজের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন জিনেদিন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পিএসজির সঙ্গে লড়াইয়ে নিজের ভাগ্য নির্ভর করছে বলে মনে করেন ফরাসি এই কোচ।
  • গ্যাঁগোকে হারিয়ে শেষ ষোলোয় পিএসজি
    তিন দিন আগের হারের ধাক্কা কাটিয়ে জয়ের পথে ফিরেছে পিএসজি। গ্যাঁগোকে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় উঠেছে উনাই এমেরির দল।
  • ‘নেইমারকে পিএসজি সমর্থকরা ভালোবাসে’
    গত সপ্তাহে দিজোঁর বিপক্ষে ম্যাচে মাঠ ছাড়ার সময় নেইমারকে দুয়ো দিয়েছিল পিএসজি সমর্থকরা। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে সমর্থকরা ভালোবাসে ও সমর্থন করে বলে মনে করেন কোচ উনাই এমেরি।
  • লিওঁর বিপক্ষে হার মানতে পারছেন না পিএসজি কোচ
    লিওঁর মাঠে পিএসজির পরাজয় কিছুতেই মানতে পারছেন না উনাই এমেরি। ম্যাচটি ড্র হলেই ন্যায্য হতো বলে মনে করেন লিগ ওয়ানে শীর্ষে থাকা দলটির কোচ।
  • লিওঁর মাঠে হেরেই গেল পিএসজি
    আগের ম্যাচে দিজোঁকে গোলবন্যায় ভাসানো পিএসজিকে লিওঁর বিপক্ষে দেখা যায়নি চেনা রূপে। পিছিয়ে পড়ার পর সমতার স্বস্তি ফিরলেও তা স্থায়ী হয়নি। শেষ মুহূর্তে গোল হজম করে হেরেছে নেইমারকে ছাড়া খেলতে নামা উনাই এমেরির দল।
  • নেইমারের অসাধারণ কীর্তি
    দিজোঁর বিপক্ষে পিএসজির বিশাল জয়ে চারটি গোল করে এবং দুটি  করিয়ে লিগ ওয়ানে অসাধারণ এক কীর্তি গড়েছেন নেইমার।
  • 'পিএসজি সমর্থকদের দুয়োতে বিরক্ত নন নেইমার'
    লিগ ওয়ানে দিজোঁকে উড়িয়ে দেওয়ার ম্যাচে দুর্দান্ত খেলেন পিএসজির নেইমার। কিন্তু রেকর্ডের দ্বারপ্রান্তে থাকা সতীর্থ এদিনসন কাভানিকে পেনাল্টি শট নিতে না দেওয়ায় শুনতে হয় সমর্থকদের দুয়ো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অবশ্য তাতে বিরক্ত নন বলে জানিয়েছেন ক্লাবটির অধিনায়ক চিয়াগো সিলভা।
  • রেকর্ডের দ্বারপ্রান্তে থাকা কাভানিকে ‘বঞ্চিত করলেন’ নেইমার
    দিজোঁর বিপক্ষেই পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি নিজের করে নিতে পারতেন এদিনসন কাভানি। ম্যাচটিতে নিজে না নিয়ে উরুগুয়ের এই স্ট্রাইকারকে নেইমার স্পটকিক নিতে দিলেই হয়ে যেতে পারতো রেকর্ডটি। কিন্তু সেই উদারতা দেখাননি ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • পিএসজির গোল উৎসবে নেইমারের ৪
    চোট কাটিয়ে ফেরা নেইমার খেলবেন কি না-সেটাই নিশ্চিত ছিল না। তবে সব শঙ্কা দূরে ঠেলে নামলেন ম্যাচের শুরুতেই। করলেন চার গোল। ফুটবল বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের এমন দাপুটে পারফরম্যান্সের রাতে পিএসজিও পেল বিশাল এক জয়।
  • দিজোঁর বিপক্ষে ‘ফিরতে পারেন’ নেইমার
    চোট কাটিয়ে ওঠা নেইমার লিগ ওয়ানে দিজোঁর বিপক্ষে ম্যাচে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন পিএসজির কোচ উনাই এমেরি।
  • নঁতের মাঠে পিএসজির জয়
    লিগ ওয়ানে নতেঁর মাঠে কষ্টের জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে উনাই এমেরির দল।
  • নঁতের বিপক্ষে নেই নেইমার
    নেইমারকে ছাড়াই লিগ ওয়ানে নঁতের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে পিএসজি। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড পাঁজরে চোটে পেয়েছেন বলে জানা গেছে।
  • নেইমারের ‘রিয়ালে যাওয়ার গুজবে’ বিচলিত নয় পিএসজি
    স্পেনের সংবাদ মাধ্যমে গুঞ্জন, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার। তবে এসব উড়ো খবরে প্যারিসের ক্লাবটি বিচলিত নয় বলে জানিয়েছেন কোচ উনাই এমেরি।
  • ‘এক ধাপ পিছিয়েও চ্যালেঞ্জ নিতে পিএসজিতে নেইমার’
    পিএসজিতে যোগ দিতে নেইমারের বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তটা এক ধাপ পিছিয়ে যাওয়ার মতো ছিল বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো।
  • ‘দিবালা পিএসজির টার্গেট নয়’
    পাওলো দিবালার সঙ্গে পিএসজির যোগাযোগের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি। তার দাবি, দল-বদলের বাজারে ইউভেন্তুসের এই ফরোয়ার্ড তাদের টার্গেট নন।   
  • 'চাকরি বাঁচাতে রিয়ালকে হারানোর বাধ্যবাধকতা নেই আমার'
    চাকরি বাঁচাতে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে রিয়াল মাদ্রিদকে হারাতেই হবে-এমন কোনো বাধ্যবাধকতা নেই বলে জানিয়েছেন পিএসজি কোচ উনাই এমেরি।
  • পিএসজিতে দীর্ঘ দিন থাকতে চান কাভানি
    পিএসজি ছাড়ার কোনো পরিকল্পনা নেই এদিনসন কাভানির। ফরাসি এই ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ইচ্ছা তার। দলটিতে সতীর্থ নেইমারের সঙ্গে কোনো ঝামেলা নেই বলেও জানালেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • ‘নেইমার দলের জন্য খেলে’
    নেইমার মোটেই স্বার্থপর নন বলে জানিয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজিতে আক্রমণভাগের এই সতীর্থকে একজন আদর্শ খেলোয়াড় হিসেবে দেখেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • রোনালদো-জিদানের মুখোমুখি হতে উদগ্রীব এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে ‘শৈশবের নায়ক’ ক্রিস্তিয়ানো রোনালদো ও ‘আইকন’ জিনেদিন জিদানের মুখোমুখি হওয়া নিয়ে খুবই রোমাঞ্চিত পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • দল-বদল নিয়ে রিয়ালের সঙ্গেও কথা হয়েছিল এমবাপের
    পিএসজিতে নাম লেখানোর আগে দল-বদল নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গেও আলোচনা করেছিলেন বলে জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • পিএসজিকে বিদায় জানাননি আর্জেন্টিনার পাস্তোরে
    হাভিয়ের পাস্তোরে পিএসজি সতীর্থদের বিদায় জানিয়ে দিয়েছেন বলে যে গুঞ্জন চলছে তা নিজেই উড়িয়ে দিয়েছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।
  • আরও ভালো করবে পিএসজি: কাভানি
    নেইমার ও কিলিয়ান এমবাপের সঙ্গে খেলার সুফলটা দেখতে পারছেন পিএসজির এদিনসন কাভানি। তবে তাদের আরও ভালো দেখানোটা বাকি বলে ফ্রান্স আর ইউরোপের দলগুলোকে সতর্ক করে দিলেন উরুগয়ের এই স্ট্রাইকার।
  • 'সেরাদের মধ্যে নেইমার-কাভানি'
    পিএসজিতে দুই সতীর্থ নেইমার ও এদিনসন কাভানির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কিলিয়ান এমবাপে। তার মতে, কাভানি বিশ্বের অন্যমত সেরা স্ট্রাইকার আর বিশ্বের সেরা খেলোয়াড় হওয়ার খুব কাছাকাছি আছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • আমরা রিয়ালকে হারাতে পারব: নেইমার
    প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জিতে ইতিহাস গড়তে চায় পিএসজি। আর সে লক্ষ্যে এগিয়ে যেতে শেষ ষোলোয় গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে হারানোর সামর্থ্য তাদের আছে বলে বিশ্বাস দলটির তারকা ফরোয়ার্ড নেইমারের।
  • জয়ের আনন্দে বছর শেষ পিএসজির
    লিগ ওয়ানে দারুণ এক জয়ের আনন্দে বছর শেষ হলো পিএসজির। ২০১৭ সালে নিজেদের শেষ ম্যাচে কঁকে সহজেই হারিয়েছে উনাই এমেরির দল।
  • নেইমারকে ধন্যবাদ এমবাপের
    মোনাকো থেকে ধারে এসে পিএসজিতে দ্রুত নিজেকে মানিয়ে নিয়েছেন কিলিয়ান এমবাপে। হয়ে উঠেছেন প্রথম একাদশের নিয়মিত সদস্য। প্যারিসের ক্লাবটিতে এত অল্প সময়ের মধ্যে মানিয়ে নিতে সহযোগিতা করায় সতীর্থ নেইমারকে ধন্যবাদ জানিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • 'নেইমারের এই ফর্ম ফুটবলপ্রেমীদের জন্যও ভালো'
    রেনের বিপক্ষে নেইমারের জাদুকরী পারফরম্যান্সে মুগ্ধ পিএসজির কোচ উনাই এমেরি। তার মতে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন ফর্ম দলের জন্য তো বটেই, ফুটবলপ্রেমীদের জন্যও ভালো।
  • নেইমারের নৈপুণ্যে রেনকে উড়িয়ে দিল পিএসজি
    জোড়া গোল করলেন নেইমার। করালেনও দুটি। ব্রাজিলের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ফরাসি লিগে রেনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।
  • রিয়াল বাধায় শঙ্কিত নয় পিএসজি
    প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নের পথে নকআউট পর্বের শুরুতেই রিয়াল মাদ্রিদ বাধা। তবে তাতে পিএসজির যাত্রা বাধাগ্রস্ত হবে না বলে মনে করেন দলটির মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরে।
  • আরও বেশি সময় খেলতে চান দি মারিয়া
    ফরাসি লিগ কাপের শেষ ষোলোয় পিএসজির হয়ে দারুণ খেলা আনহেল দি মারিয়া আরও বেশি সময় খেলার সুযোগ পেতে চান।
  • প্রতিশোধ নিয়ে শেষ আটে পিএসজি
    কদিন আগে যে দলের কাছে হেরে ছন্দপতন হয়েছিল সেই স্ত্রাসবুরকেই হারিয়ে ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • দারুণ কিছু করতে রিয়ালকে হারাতে চায় পিএসজি
    বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে প্রতিপক্ষ পেলেও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্রকে ভালো বলছেন পিএসজি কোচ উনাই এমরি। জানিয়েছেন, ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় দারুণ কিছু করতে হলে বড় দলগুলোকে হারাতেই হবে।
  • লিলকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি
    অদম্য গতিতে ছুটে চলার পর হঠাৎ ছন্দপতন। পরপর দুটি ম্যাচে হেরে বসে পিএসজি। সে ধাক্কা কাটিয়ে ফরাসি লিগে লিলকে হারিয়েছে উনাই এমেরির দল।
  • নেইমারকে নিয়ে রিয়াল সভাপতিকে পাল্টা জবাব পিএসজি কোচের
    নেইমার ইস্যুতে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে পাল্টা জবাব দিতে দেরি করেননি উনাই এমেরি। পিএসজি কোচের বিশ্বাস, মাদ্রিদে নয়, প্যারিসে থেকেই দলীয় ও ব্যক্তিগত সব পুরস্কার জিতবে ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • ‘রিয়ালে এলে ব্যালন ডি’অর জেতা সহজ হবে নেইমারের’
    রিয়াল মাদ্রিদের হয়ে খেললে নেইমার ব্যালন ডি’অর জয়ের আরও ভালো সুযোগ পাবেন বলে মনে করেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।
  • বায়ার্নের কাছে হেরেও গ্রুপ সেরা পিএসজি
    আগের ম্যাচে ফরাসি লিগে হারের স্বাদ পাওয়া পিএসজি হেরেছে চ্যাম্পিয়ন্স লিগেও। প্যারিসে পরাজয়ের মধুর প্রতিশোধ নিয়েছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে সহজেই জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা।
  • নেইমার রিয়ালে যাবে না: সুয়ারেস
    সংবাদ মাধ্যমে জোরালো গুঞ্জন, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার। কিন্তু বার্সেলোনার প্রতি শ্রদ্ধা থেকে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড এটা করবেন না বলে বিশ্বাস লুইস সুয়ারেসের।
  • মৌসুমে প্রথম হারের স্বাদ পেল পিএসজি
    শেষ পর্যন্ত পচা শামুকেই পা কাটল মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে ছুটে চলা পিএসজির। ফরাসি লিগের পয়েন্ট টেবিলের নিচের দিকের দল স্ত্রাসবুরের কাছে মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে উনাই এমেরির দল।
  • নেইমারকে রক্ষা করতে পিএসজি কোচের আহ্বান
    তোয়ার বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে নেইমারের অনেকবার ফাউলের শিকার হওয়ার বিষয়টি ঠিক মানতে পারছেন না উনাই এমেরি। তারকা এই খেলোয়াড়কে রেফারিদের আরও সুরক্ষা দেওয়া দরকার বলে মনে করেন পিএসজি কোচ।
  • দি মারিয়ার ওপর আস্থা আছে পিএসজি কোচের
    লিগ ওয়ানে তোয়ার বিপক্ষে পিএসজির আনহেল দি মারিয়া নিজের সেরাটা দেখাতে পারেননি বলে মনে করছেন উনাই এমেরি। তবে আজেন্টিনার এই উইঙ্গারের মনোভাবে খুশি দলটির কোচ।
  • নেইমারের নৈপুণ্যে পিএসজির জয়
    নিজেদের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে নেইমারের নৈপুণ্যে শেষ পর্যন্ত তোয়াকে হারিয়ে ফরাসি লিগে শীর্ষস্থান পোক্ত করেছে উনাই এমেরির দল।
  • ‘এখন রিয়ালে যাওয়া সম্ভব না নেইমারের’
    নিকট ভবিষ্যতে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়া নেইমারের জন্য সম্ভব না বলে জানিয়েছেন তার বাবা।