• শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জাপানকে হারিয়ে সেরা কোরিয়া
    শুরুতে এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করল দক্ষিণ কোরিয়া। হারের শঙ্কা উঁকি দিল প্রবলভাবে। কিন্তু শেষ কোয়ার্টারে দুই গোল দিয়ে ম্যাচ টাইব্রেকারে নিয়ে গেল তারা। জাপানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির শিরোপা জিতল দক্ষিণ কোরিয়া।
  • পাকিস্তান-ভারতকে হারিয়ে ফাইনালে কোরিয়া-জাপান
    জমজমাট লড়াই করে দক্ষিণ কোরিয়ার কাছে হারল পাকিস্তান। অন্য সেমি-ফাইনালে এশিয়ার র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত পাত্তাই পেল না জাপানের কাছে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির শিরোপা লড়াইয়ের মঞ্চে উঠেছে দক্ষিণ কোরিয়া ও জাপান।
  • পাকিস্তানের বিপক্ষে ভালো ফলের আশায় বাংলাদেশ
    এশিয়ার হকির র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের চেয়ে চার ধাপ পিছিয়ে বাংলাদেশ। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি শুরুর আগে খেলা প্রস্তুতি ম্যাচেও পাকিস্তানের কাছে হেরেছিল দল। তবে এবার তাদের বিপক্ষে ভালো ফল পেতে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক আশরাফুল ইসলাম।
  • জাপানের বিপক্ষে লড়াইও করতে পারল না বাংলাদেশ
    আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়াই করে হেরেছিল বাংলাদেশ। জাপানের বিপক্ষে সেটাও পারেননি জিমি-খোরশেদরা। ফলে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে আরেকটি হারের তেতো স্বাদ পেল গোবিনাথান ইমানের দল।
  • পাকিস্তানকে হারাল ভারত
    প্রথম কোয়ার্টারে পিছিয়ে পড়ার পর তৃতীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। এশিয়ার হকির দুই পরাশক্তির লড়াইয়ে জিতেছে ভারত।
  • প্রস্তুতি ম্যাচে জাপানের কাছে জিমিদের হার
    শক্তিশালী জাপানের বিপক্ষে চমক দেখাতে পারেনি বাংলাদেশ। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্ট সামনে রেখে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গেছে গোবিনাথান ইনামের দল।
  • পাকিস্তান, জাপানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ
    এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির আয়োজক হিসেবে এশিয়ার শীর্ষ দলগুলোর বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টটি শুরুর আগে এশিয়ার হকির দুই পরাশক্তি জাপান ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি নেওয়ার সুযোগও পাচ্ছেন জিমি-অসীমরা।
  • এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির প্রাথমিক দলে ১ নতুন মুখ
    হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ২৮ জনের প্রাথমিক দল দিয়েছেন কোচ গোবিনাথান ইমান। জাতীয় দলে এই প্রথম ডাক পেয়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার প্রিন্স লাল সামন্ত।  
  • ভারত-পাকিস্তান ম্যাচ হচ্ছে না ১৬ ডিসেম্বরে
    বিজয় দিবসে ঢাকায় ভারত-পাকিস্তানের হকি ম্যাচটি নিয়ে প্রশ্ন ওঠায় সূচিতে বদল আনতে উদ্যোগী হয় বাংলাদেশ হকি ফেডারেশন। তাদের আবেদনে সাড়া দিয়েছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। ফলে আগামী ১৬ ডিসেম্বরে হচ্ছে না ম্যাচটি।
  • এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি: বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ মালয়েশিয়া
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বারবার পিছিয়ে যাওয়া হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি অবশেষে টার্ফে গড়াতে যাচ্ছে। স্বাগতিক হিসেবে এশিয়ান হকির শীর্ষ পাঁচ দলের বিপক্ষে খেলার অপেক্ষাও ফুরাতে যাচ্ছে বাংলাদেশের।
  • ‘পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত ইসিবির, সরকারের নয়’
    ইংল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেট দলের সফর বাতিলে যুক্তরাজ্য সরকারের কোনো হাত নেই বলে জানালেন পাকিস্তানে থাকা ইংল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিস্টিয়ান টার্নার। তার মতে, দেশটিতে খেলতে না আসার সিদ্ধান্ত পুরোপুরি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)।
  • পিএসএলের বাকি অংশ আমিরাতে আয়োজনের ভাবনা
    ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে পিসিবির আলোচনার পর থমকে থাকা পিএসএলের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের সম্ভাবনা বেড়েছে। 
  • পাকিস্তানের সদস্যপদ স্থগিত করল ফিফা
    তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে পাকিস্তান ফুটবল ফেডারেশনের (পিএফএফ) সদস্যপদ স্থগিত করেছে ফিফা। আর সরকারি হস্তক্ষেপের কারণে স্থগিতাদেশ দেওয়া হয়েছে আফ্রিকার দেশ চাদের ফুটবল অ্যাসোসিয়েশনের ওপর।
  • হাফিজের ছেলের ক্রিকেট বোধও রমিজ রাজার চেয়ে ভালো!
    রমিজ রাজার নানা সমালোচনার কোনো কড়া জবাব এতদিন দেননি মোহাম্মদ হাফিজ। তবে বয়সের সঙ্গে তার ব্যাটের ধার যেমন বাড়ছে, এবার দেখা গেল কথার ধারও কম নয়! পাকিস্তানের এই অলরাউন্ডার বলছেন, তার ১২ বছর বয়সী ছেলেও রমিজ রাজার চেয়ে ভালো ক্রিকেট বোঝে।
  • কোভিডের উপসর্গ থাকায় শেষ মুহূর্তে বাদ ফখর
    নিউ জিল্যান্ড সফর শুরুর আগের দিন পাকিস্তানের স্কোয়াড থেকে ছিটকে গেলেন ফখর জামান। করোনাভাইরাসের উপসর্গ থাকায় দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে না বাঁহাতি এই ওপেনারকে।
  • ইসলামাবাদ থেকে সরিয়ে নেওয়া হলো ভারত-পাকিস্তান লড়াই
    আবারও ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক টানাপোড়েনের প্রভাব পড়ল ক্রীড়াঙ্গনে। এবার ইসলামাবাদ থেকে সরিয়ে নেওয়া হলো ভারত-পাকিস্তান ডেভিস কাপের ম্যাচ।
  • চলে গেলেন কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদির
    পাকিস্তানের কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদির ৬৩ বছর বয়সে মারা গেছেন।
  • ভারতের কাছে পাত্তাই পেল না পাকিস্তান
    ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা, রোমাঞ্চ আর নাটকীয়তা। তবে মাঠের লড়াইয়ে ছিল না এসবের ছিটেফোঁটাও। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ হলো একপেশে। ভারতের বিপক্ষে এবারও বিশ্বকাপের গেরো কাটাতে পারল না পাকিস্তান। রোহিত শর্মার সেঞ্চুরির পর নিয়ন্ত্রিত বোলিংয়ে সহজ জয় পেল বিরাট কোহলির দল।  
  • পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত
    প্রথমার্ধে ভারতকে আটকে রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে পারেনি পাকিস্তান। মানভির সিংয়ের নৈপুণ্যে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত।
  • উত্তাপের ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান
    সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে উত্তাপ ছড়াচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচ। মুকুট ধরে রাখার মঞ্চে উঠতে মুখিয়ে আছে ভারত। প্রথমবারের মতো ফাইনালের মঞ্চে উঠতে প্রত্যয়ী পাকিস্তান।
  • ভুটানকে হারিয়ে সেমির আশায় পাকিস্তান
    শেষ দিকে যা একটু প্রতিরোধ গড়ল ভুটান। কিন্তু গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। প্রথমার্ধে জোড়া গোল করে চালকের আসনে বসা পাকিস্তান শেষ দিকে আরও একটি করে অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে।
  • পাকিস্তানের বিপক্ষে জয় আমাদের প্রাপ্য: জেমি ডে
    বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আক্রমণ জোরালো হচ্ছিল না। তাই কাঙিক্ষত গোলের দেখা মিলল ম্যাচের শেষ দিকে এসে। পাকিস্তানকে হারানোর পর শিষ্যদের প্রশংসায় ভাসালেন জেমি ডে। জয়টা তাদের প্রাপ্য বলেই বিশ্বাস বাংলাদেশের কোচের।
  • বাংলাদেশ আমাদের প্রচেষ্টা আটকে দিয়েছে: পাকিস্তান কোচ
    শেষ দিকে গোল হজম করে হারলেও বাংলাদেশের প্রশংসা করতে ভোলেননি জোসে আন্তোনিও নোহেইরা। প্রতিপক্ষ দলের মিডফিল্ডার জামাল ভূইয়া ও ফরোয়ার্ড সাদউদ্দিনের আলাদাভাবে প্রশংসা করেছেন পাকিস্তানের এই ব্রাজিলিয়ান কোচ।
  • পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
    ম্যাচের শেষ দিকে হলো অপেক্ষার অবসান। তপু বর্মনের হেড ঠিকানা খুঁজে পাওয়ার সঙ্গে সঙ্গে গ্যালারিতে আসা ফুটবলপ্রেমীরা ফেটে পড়ল উল্লাসে। পাকিস্তানকে হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ।
  • আরও ভালো খেলে পাকিস্তানকে হারানোর লক্ষ্য তপুদের
    ভুটানের বিপক্ষে মধুর প্রতিশোধ নিতে পারায় তপু-সুফিলদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে তাই আরও ভালো খেলে জয়ের জন্য উন্মুখ হয়ে আছে জেমি ডের দল।
  • শারীরিকভাবে শক্তিশালী পাকিস্তানকে সমীহ করে ছক কষছে বাংলাদেশ
    শারীরিক গড়নের দিক থেকে পাকিস্তানের খেলোয়াড়রা শক্তিশালী মেনে নিচ্ছেন জেমি ডে। তবে শারীরিক গড়ন যে সবসময় ফুটবল ম্যাচের ফল নির্ণায়ক নয়, তাও মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ কোচ। প্রত্যয়ী কণ্ঠে জানিয়েছেন, ভুটানকে হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে পাওয়া শুরুর ধারাবাহিকতা ধরে রাখতে চান।
  • নেপালকে হারিয়ে সাফ শুরু পাকিস্তানের
    ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা পাকিস্তান। শেষ দিকে সমতায় ফেরে নেপাল। কিন্তু যোগ করা সময়ের গোলে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে তিন বছর পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা দলটি।
  • আক্রমণাত্মক ছকে বাংলাদেশ, সতর্ক পাকিস্তান
    এশিয়া কাপ হকির গ্রুপ পর্বের প্রথম ম্যাচের প্রতিপক্ষ পাকিস্তানের শক্তি, সামর্থ্য নিয়ে ভাবছে না বাংলাদেশ। স্বাগতিক দলের কোচ মাহবুব হারুনের চাওয়া নির্ভার থেকে আক্রমণাত্মক হকি খেলুক জিমি-চয়নরা।