• জুনে মালয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবেন সাবিনারা
    সাফ নারী চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান গেমসের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। মালয়েশিয়ার বিপক্ষে দেশের মাটিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা।
  • চ্যাম্পিয়ন্স লিগে বার্সা-রিয়াল লড়াইয়ে রেকর্ড দর্শক
    বৃষ্টির বাধা পেরিয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রিয় ক্লাবের মেয়েদের লড়াই দেখতে কাম্প নউয়ে হাজির হলো হাজারো দর্শক। সংখ্যাটা দাঁড়াল ৯১ হাজার ৫৫৩! ভেঙে গেল নারী ফুটবলে ক্লাব পর্যায়ে তো বটেই, আন্তর্জাতিক অঙ্গনেও এক ম্যাচে সবচেয়ে বেশি দর্শকের রেকর্ড।
  • ভারতকে হারিয়েও শিরোপা পেল না বাংলাদেশ
    আগ্রাসী ফুটবলের পসরা মেলে একের পর এক আক্রমণ শাণাতে থাকল বাংলাদেশ। কিন্তু মিলছিল না কাঙিক্ষত গোলের দেখা। দ্বিতীয়ার্ধে সেটাও মিলল আকলিমা খাতুনের দারুণ শটে। প্রবলভাবে জেগে উঠল শিরোপার সম্ভাবনা। কিন্তু শেষ পর্যন্ত বিষাদই সঙ্গী হলো। শক্তিশালী ভারতের বিপক্ষে জয় পাওয়া হলো, প্রথম লেগের হারের ‘প্রতিশোধ’ও নেওয়া হলো, কিন্তু সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের সমীকরণ যে মেলানো গেল না!
  • ‘ফাইনালে’ ভারতকে হারাতে চায় বাংলাদেশ
    আগের তিন ম্যাচে প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলেনি। নেপালের বিপক্ষে দুটি জয় এসেছে কিন্তু ভারতের বিপক্ষে হারের তেতো স্বাদ হয়েছে সঙ্গী। আর এবার চাওয়ার সঙ্গে পাওয়ার হিসেবটা মিলিয়ে নেওয়ার শেষ সুযোগ বাংলাদেশের সামনে। মেয়েদের অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ‘অলিখিত ফাইনালে’ আবারও ভারতের মুখোমুখি হচ্ছে গোলাম রব্বানী ছোটনের দল।
  • নেপালকে হারিয়ে শিরোপা আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ
    চতুর্থ মিনিটেই গোল হজম করল বাংলাদেশ। শঙ্কা জাগল মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে আরেকটি হারের। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়াল তারা। শঙ্কার মেঘ সরিয়ে নেপালকে হারিয়ে শিরোপা আশা বাঁচিয়ে রাখল গোলাম রব্বানী ছোটনের দল।
  • ভারতের কাছে হারল মেয়েরা
    প্রথমার্ধে লড়াই হলো প্রায় সমানে সমান। দ্বিতীয়ার্ধে একটি ক্রস ক্লিয়ার করতে গিয়ে বলের ফ্লাইট মিস করলেন গোলরক্ষক রুপনা চাকমা। পিছিয়ে পড়ল বাংলাদেশ। শেষ পর্যন্ত এই ব্যবধান আর ঘোচাতে পারল না গোলাম রব্বানী ছোটনের দল।
  • ‘ভারত শক্তিশালী, আমরাও শক্তিশালী’
    নেপালের বিপক্ষে প্রত্যাশিত জয় পাওয়ার স্বস্তি আছে। রক্ষণের দুর্বলতায় দুটি গোল হজমের খচখচানিও কম নয়। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে ভারত ম্যাচের আগে তাই সতর্ক গোলাম রব্বানী ছোটন। অধিনায়ক শামসুন্নাহার অবশ্য প্রতিপক্ষকে সমীহ করলেও নিজেদেরকে শক্তিতে ভর করে দিলেন জয়ের প্রতিশ্রুতি
  • নেপালকে উড়িয়ে শুরু বাংলাদেশের
    ম্যাচ শুরুর ৪৪ সেকেন্ডের মাথায় এগিয়ে গেল বাংলাদেশ। সমতা টেনে নেপাল দিল ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত। কিন্তু আগ্রাসী ফুটবলের পসরা মেলে ধরা গোলাম রব্বানী ছোটনের দলের সামনে পরে আর দাঁড়াতে পারল না তারা। সহজ জয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে পথচলা শুরু করল বাংলাদেশের মেয়েরা।
  • ‘বিধ্বস্ত’ নেপাল বাংলাদেশের চোখে শক্তিশালী
    আগের ম্যাচেই ভারতের বিপক্ষে বিধ্বস্ত হয়েছে নেপাল। তবে তাদেরকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না গোলাম রব্বানী ছোটন। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচের আগে সতর্ক বাংলাদেশ কোচ। নেপালকে দেখছেন শক্ত প্রতিপক্ষ হিসেবে।
  • কোভিডমুক্ত হয়ে অনুশীলনে নামছে মেয়েরা
    একদিন পরই স্বস্তির খবর পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল। খেলোয়াড়দের সবার করোনাভাইরাসের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফলে অনুশীলনে নামতে আর কোনো বাধা থাকছে না।
  • রিয়ালকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন বার্সার মেয়েরা
    স্প্যানিশ পুরুষ ফুটবলে শীর্ষ লিগের শিরোপা লড়াই থেকে অনেক আগেই পিছিয়ে পড়েছে বার্সেলোনা। সেখানে ক্লাবটির নারী দল ছুটে চলেছে অদম্য গতিতে। মৌসুম শেষ হতে এখনও অনেক বাকি, তার আগেই কাজ সেরে ফেলল তারা। রিয়াল মাদ্রিদকে উড়িয়ে লা লিগার সমতুল্য নারী প্রিমেরা ডিভিশনের ট্রফি উঁচিয়ে ধরল বার্সেলোনা।
  • ভারতে বাংলাদেশ দলে করোনাভাইরাসের থাবা
    মাঠের লড়াই শুরুর আগেই ধাক্কা খেল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে খেলতে ভারতে গিয়ে দলের দুই কর্মকর্তা ও এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
  • শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভারত যাচ্ছে মেয়েরা
    বয়সের দিক থেকে পুরান ফরম্যাটে ফিরছে প্রতিযোগিতাটি। গতবার অনূর্ধ্ব-১৯ বয়সীদের নিয়ে হওয়া মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের এবারের আসর হচ্ছে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে। বাংলাদেশের লক্ষ্য থাকছে আগের মতোই-চ্যাম্পিয়ন হওয়া।
  • ডিজে ব্রাভোর ‘চ্যাম্পিয়ন’ গানে রিপা-ঋতুদের উৎসবের রাত
    ম্যাচের শেষ বাঁশি বাজতেই শুরু উৎসব, আর যেন থামাথামি নেই। ড্রেসিং রুমে ফেরা, বাসে ওঠা থেকে শুরু করে হোটেলে ফেরার পরও চলেছে উচ্ছ্বাসের স্রোতে অবগাহন। ডিজে ব্রাভোর ‘চ্যাম্পিয়ন’ গানের সঙ্গে নাচ, নাগিন গানের সঙ্গে দুলুনি আর বাঁধনহারা উল্লাস, শিরোপা জয়ের পর সবকিছুতেই মেতেছিলেন রিপা-ঋতু-মগিনিরা।
  • দেশের মানুষের জন্য এই উপহার: মারিয়া মান্ডা
    শেষের বাঁশি বাজতেই কেউ টার্ফে পড়লেন শুয়ে। বাকিরা আলিঙ্গণে বাঁধতে শুরু করলেন একে অন্যকে। ডাগআউট থেকে কোচ, কোচিং স্টাফরা ছুটলেন মাঠে। বাধনহারা উল্লাসে গর্জে উঠল গ্যালারি। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের শিরোপা দেশবাসীর জন্য বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক মারিয়া মান্ডা।
  • ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ
    উপচে পড়া গ্যালারি। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ মুহুর্মুহু শ্লোগানে মুখরিত হলো চারিধার। চেনা মাঠে, সমর্থকদের সামনে মনিকা-মারিয়ারা মেলে ধরলেন আক্রমণাত্মক ফুটবলের পসরা। কিন্তু মিলছিল না গোলের দেখা। গোললাইন থেকে ফিরল বল, কখনও পোস্ট আগলে দাঁড়াল পথ। রোমাঞ্চকর ম্যাচে শেষ দিকে পার্থক্য গড়ে দিলেন আনাই মোগিনি। শিরোপা উৎসবে মাতল বাংলাদেশ।
  • বাংলাদেশের বিপক্ষে ফাইনাল কঠিন হবে: ভারত কোচ
    অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া গত আসরে নেপালের কাছে সেমি-ফাইনালে হেরে ছিটকে গিয়েছিল ভারত। এবার অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরে  নেপালকে হারিয়ে ফাইনালে উঠে এসেছে তারা। কিন্তু শিরোপা নির্ধারণী ম‍্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ বলেই লক্ষ্যপূরণের পথটা মোটেও সহজ মনে হচ্ছে না ভারত কোচ অ্যালেক্স মারিও অ্যামব্রোসের।
  • ভারতকে ‘ছোট’ ভাবছে না বাংলাদেশ
    রাউন্ড রবিন লিগের নানা পরিসংখ্যান দেখাচ্ছে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ। তবে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাদেরকে মোটেও ছোট ভাবছে না দল। পা রাখছে বাস্তবের শক্ত জমিনে। শিরোপা লড়াই সামনে রেখে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনও কিছুটা সাবধানী। তিনি জোর দিচ্ছেন সুযোগ কাজে লাগানোর দিকে।
  • ‘ভারতের বিপক্ষেও সুযোগ আসবে’
    দুর্বল দল পেলেই উড়িয়ে দিচ্ছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় শ্রীলঙ্কার জালে ১২ বার গোল উৎসব করে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে দল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনের বিশ্বাস, ভারতের বিপক্ষেও সুযোগ আসবে এবং লক্ষ্যপূরণ করতে হলে সুযোগগুলো কাজে লাগাতে হবে।
  • শ্রীলঙ্কাকে ১২ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশ
    ম্যাচ জুড়েই খেলা হয়েছে শ্রীলঙ্কার অর্ধে। দ্বিতীয় মিনিটে গোল পাওয়ার পর বাংলাদেশ কেবল ছুটেছেই। মুড়ি-মুড়কির মতো গোল করে শ্রীলঙ্কাকে উড়িয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে গোলাম রব্বানী ছোটনের দল।
  • বাংলাদেশের সমীকরণ ‘কঠিন’ করে ফাইনালে ভারত
    ফাইনালের মঞ্চে উঠতে হলে জয় ছিল একমাত্র পথ। নেপালকে হারিয়ে সমীকরণ মিলিয়ে নিয়েছে ভারত। মধুর প্রতিশোধ নিয়ে উঠেছে মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে।
  • ভারতকে হারিয়ে দিল বাংলাদেশ
    ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে এগিয়ে গেল বাংলাদেশ। ভারতের বিপক্ষে শেষ পর্যন্ত গোলটি আগলে রেখেই দারুণ জয় তুলে নিল গোলাম রব্বানী ছোটনের দল।
  • বাংলাদেশ ম্যাচের আগে ভুটানকে হারাল ভারত
    মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে ভুটানকে হারিয়ে বাড়তি আত্মবিশ্বাস সঞ্চয় করে নিয়েছে ভারত।
  • শ্রীলঙ্কাকে গোলে ভাসাল ভারত
    প্রথমার্ধে চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ভারত দ্বিতীয়ার্ধেও ছড়ি ঘোরাল। শ্রীলঙ্কাকে হারিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে পেল দারুণ শুরু।
  • বাংলাদেশ কোচের মনোযোগের কেন্দ্রে এখন ভারত
    ভুটানকে উড়িয়ে দিয়ে নেপালের বিপক্ষে ড্রয়ের হতাশা কাটিয়ে উঠেছে বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে এবার প্রতিপক্ষ ভারত। বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন এখন মনোযোগী ভারত ম্যাচ নিয়ে।
  • ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা
    শুরুর একাদশে সুযোগ পেয়েই আলো ছড়ালেন শাহেদা আক্তার রিপা। গোল করলেন এবং করালেন। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ।
  • পয়েন্ট খুইয়ে ছোটন বললেন ‘ভাগ্যেরও ব্যাপার আছে’
    আঁখি খাতুনের শট পোস্টে লাগা দিয়ে শুরু। শেষ পর্যন্ত এই হতাশার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শুরুটাও তাই হয়নি জয় দিয়ে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ গোলাম রব্বানী ছোটন দুষলেন ভাগ্যকেও।
  • ম্যাচ জুড়ে আক্রমণ করেও জয় পেল না বাংলাদেশ
    একের পর এক আক্রমণ করল বাংলাদেশ। কিন্তু কখনও পোস্ট দাঁড়াল পথ আগলে, কখনও আবার গোললাইন থেকে ফিরল বল। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে শুরুটা তাই ভালো হলো না বাংলাদেশের মেয়েদের।
  • শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল ভুটানের মেয়েরা
    ম্যাচজুড়েই খেলা হলো শ্রীলঙ্কার অর্ধে। প্রথমার্ধেই চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ভুটান দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াল আরও। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে বড় জয়ে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল তারা।
  • নেপাল ম্যাচ দিয়ে মিশন শুরু মারিয়া-মনিকাদের
    তিন বছর আগে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। বয়সভিত্তিক এই টুর্নামেন্টের বদল হয়েছে; এবার হচ্ছে অনূর্ধ্ব-১৯ বয়সীদের নিয়ে। তবে মারিয়া মান্ডা-মনিকা চাকমাদের লক্ষ্যের বদল হয়নি। নেপাল ম্যাচ দিয়ে মুকুট ধরে রাখার মিশন শুরু করতে প্রত্যয়ী বাংলাদেশ।
  • ৪৩ বছর বয়সে বিদায় বলছেন ব্রাজিলের রেকর্ডধারী ফোরমিগা
    প্রায় ২৬ বছর আগে আন্তর্জাতিক ফুটবলে পথচলা শুরু করা ফোরমিগা দীর্ঘ যাত্রা শেষে অবসরের ঘোষণা দিলেন। চলতি মাসের শেষে জাতীয় দলকে বিদায় জানাবেন ব্রাজিলের এই নারী ফুটবলার।
  • বাংলাদেশের গোল উৎসবে সাবিনার হ্যাটট্রিক
    এএফসি এশিয়ান কাপের বাছাই থেকে ছিটকে যাওয়ার পর হংকংয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে গোল উৎসব করেছে বাংলাদেশ মহিলা ফুটবল দল। হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন।
  • ইরানের কাছে ৫ গোলে হারল সাবিনা-কৃষ্ণারা
    শক্তিশালী ইরানের বিপক্ষে লক্ষ্য ছিল অভিজ্ঞতা নেওয়ার। কিন্তু সে অভিজ্ঞতা সাবিনা-কৃষ্ণাদের জন্য সুখের হলো না মোটেও। এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে গতবারের চেয়ে এবার আরও বড় ব্যবধানে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।
  • ইরানের বিপক্ষে অভিজ্ঞতা নেওয়াই সাবিনা-কৃষ্ণাদের লক্ষ্য
    এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে দুই দলের সবশেষ দেখা হয়েছিল ২০১৪ সালে। সেবার ইরানের কাছে হেরেছিল বাংলাদেশ। আবারও শক্তিশালী এই প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছে গোলাম রব্বানী ছোটনের দল। তবে চাওয়া-পাওয়ার প্রশ্নে বড় স্বপ্ন নেই তার। অভিজ্ঞতা নেওয়াই মূল লক্ষ্য বাংলাদেশ কোচের।
  • জর্ডানের বিপক্ষে সাবিনা-কৃষ্ণাদের বড় হার
    প্রত্যয় ছিল সেরাটা দেওয়ার, লড়াই করার। তবে জর্ডানের বিপক্ষে ম্যাচে তেমন কিছু করতে পারলেন না সাবিনা-কৃষ্ণারা। বড় হার দিয়ে মেয়েদের এএফসি এশিয়ান কাপের বাছাই শুরু করল বাংলাদেশ।
  • জর্ডানের বিপক্ষে সেরাটা দেওয়ার প্রত্যয় সাবিনা-কৃষ্ণাদের
    লিগ শেষে দেশে প্রস্তুতি নেওয়ার পর নেপালে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে সাবিন-কৃষ্ণারা। এবার এএফসি এশিয়ান কাপের বাছাইয়ের মূল লড়াইয়ে নামার অপেক্ষা। বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন জানালেন, শক্তিশালী প্রতিপক্ষ জর্ডানের বিপক্ষে সেরাটা দিতে প্রস্তুত তার দল।
  • নেপালে মেয়েদের উজবেকিস্তান সফরের আত্মবিশ্বাস অর্জনের লক্ষ্য
    মূল লক্ষ্য উজবেকিস্তানে এশিয়ান কাপের বাছাই। এর আগে ভুল-ত্রুটি শুধরে নিতে, আত্মবিশ্বাস আরেকটু বাড়িয়ে নেওয়ার লক্ষ্য নিয়ে নেপাল যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল।
  • মেয়েদের এশিয়ান কাপ বাছাই: জর্ডান ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের
    গ্রুপের দুই প্রতিপক্ষের মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে এগিয়ে থাকা জর্ডানের বিপক্ষে ম্যাচ দিয়ে মেয়েদের এশিয়ান কাপের বাছাই শুরু করবে বাংলাদেশ।
  • মেয়েদের এশিয়ান কাপের বাছাই হচ্ছে না বাংলাদেশে
    বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতির কারণে আপত্তি জানিয়েছে গ্রুপের বাকি দুই দল ইরান ও জর্ডান। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) তাই এশিয়ান কাপের বাছাইয়ের ‘জি’ গ্রুপের ম্যাচগুলো বাংলাদেশ থেকে সরিয়ে নিরপেক্ষ ভেন্যুতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
  • সাবিনাকে পেছনে ফেলে সর্বোচ্চ গোলদাতা কৃষ্ণা
    মেয়েদের লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইটা শেষ পর্যন্ত চলল। নিজেদের শেষ ম্যাচেও হ্যাটট্রিক উপহার দিলেন সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। বসুন্ধরা কিংসের আরেকটি বিশাল ব্যবধানে জয়ের দিনে সতীর্থ সাবিনাকে দুই গোলে পেছনে ফেলে সর্বোচ্চ গোলদাতা হলেন কৃষ্ণা।
  • ১৮ গোলের জয় দিয়ে শিরোপা উৎসব কিংসের মেয়েদের
    হ্যাটট্রিক উপহার দিলেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার জুনিয়র। মেয়েদের লিগে জামালপুর কাচারিপাড়া একাদশকে গোল বন্যায় ভাসিয়ে এক ম্যাচ হাতে রেখে মুকুট ধরে রাখা নিশ্চিত করল বসুন্ধরা কিংস।
  • কুমিল্লাকে উড়িয়ে শিরোপা প্রায় নিশ্চিত কিংসের মেয়েদের
    আরেকটি দাপুটে জয় পেল বসুন্ধরা কিংসের মেয়েরা। দারুণ এই জয়ে শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে সাবিনা-কৃষ্ণাদের। স্রেফ কাগজে-কলমে আটকে আছে তাদের শিরোপা উৎসব।
  • শিরোপা জিততে আর এক জয় চাই কিংসের মেয়েদের
    দারুণ পথচলায় আরেকটি জয় পেয়েছে বসুন্ধরা কিংসের মেয়েরা। পৌঁছেছে মুকুট ধরে রাখার আরও কাছে। আরেকটি জয় পেলে শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের।
  • ‘কঠোর লকডাউনের’ মধ্যে চলবে লিগ
    করোনাভাইরাসের বিস্তাররোধে সরকারের নেওয়া ‘কঠোর লকডাউনের’ মধ্যে প্রিমিয়ার লিগ চলা নিয়ে শঙ্কা জেগেছিল। তবে পরিস্থিতির বিবেচনায় সূচিতে কিছু পরিবর্তন এনে খেলা চালিয়ে নেওয়ার বার্তাই দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • মেয়েদের এশিয়ান কাপের বাছাইয়ে জর্ডান, ইরানের গ্রুপে বাংলাদেশ
    মেয়েদের এশিয়ান কাপের বাছাইয়ে শক্ত গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘জি’ গ্রুপে সাবিনা-কৃষ্ণাদের প্রতিপক্ষ জর্ডান ও ইরান।
  • কুমিল্লার মেয়েদের বড় হার
    শুরুটা করেছিলেন নাসরিন আক্তার। তার দেখানো পথে হেঁটে কুমিল্লার জালে বল জড়ালেন আরও ছয় সতীর্থ। দাপুটে জয় দিয়ে মেয়েদের লিগের দ্বিতীয় পর্ব শুরু করল আতাউর রহমান ভূইঁয়া কলেজ স্পোর্টিং ক্লাব।
  • কিংসের জয়ে সাবিনার হ্যাটট্রিক
    মেয়েদের লিগে মুকুট ধরে রাখার পথে অপরাজিত থেকেই ছুটছে বসুন্ধরা কিংস। লিগের দ্বিতীয় পর্বের শুরুতে সাবিনা খাতুনের হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে দলটি।
  • মেয়েদের লিগে আনুচিংয়ের হ্যাটট্রিক
    দারুণ এক হ্যাটট্রিক উপহার দিলেন আনুচিং মোগিনি। মেয়েদের লিগে বড় জয় পেল আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব।
  • নাসরিন একাডেমির জালে সাবিনা-কৃষ্ণাদের ২০ গোল
    বসুন্ধরা কিংসের মেয়েদের সামনে দাঁড়াতেই পারল না নাসরিন একাডেমি। দুই অর্ধে দাপুটে খেলে দলটিকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছেন কৃষ্ণা, সাবিনারা।
  • মেয়েদের লিগে নাসরিন একাডেমি ও কিংসের জয়
    মেয়েদের লিগে স্বস্তির জয় পেয়েছে নাসরিন স্পোর্টস একাডেমি। শামসুন্নাহার-মারিয়াদের নৈপুণ্যে বড় জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বসুন্ধরা কিংস।
  • মেয়েদের লিগে কাঁচিঝুলির জয়
    প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া কাঁচিঝুলি স্পোর্টিং ক্লাব সহজ জয় পেয়েছে। দিনের অন্য ম্যাচে জিতেছে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব।
  • কুমিল্লার জালে কিংসের মেয়েদের ৯ গোল
    দাপুটে পারফরম্যান্সে মেয়েদের লিগে জয়ের ধারা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। শামসুন্নাহার জুনিয়রের হ্যাটট্রিক এবং তহুরা খাতুন ও সাবিনা খাতুনদের নৈপুণ্যে কুমিল্লা ইউনাইটেডকে গোল বন্যায় ভাসিয়েছে তারা।
  • কিংসের মেয়েদের চারে ৪
    মেয়েদের লিগে শীর্ষস্থানের লড়াই চলছিল বসুন্ধরা কিংস ও আতাউর রহমান ভূইয়া কলেজের মধ্যে। তাদেরকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে কিংস।
  • মেয়েদের লিগে কুমিল্লা, নাসরিন একাডেমির জয়
    মেয়েদের প্রিমিয়ার লিগে দুই লাল কার্ডের ম্যাচে জয় পেয়েছে কুমিল্লা ইউনাইটেড। জামালপুর কাচারিপাড়া একাদশকে সহজেই হারিয়েছে নাসরিন স্পোর্টস একাডেমি।
  • কৃষ্ণার হ্যাটট্রিকে কিংসের বড় জয়
    করোনাভাইরাসের কারণে বিরতি পড়লেও ছন্দপতন হয়নি বসুন্ধরা কিংসের মেয়েদের। কৃষ্ণা রানী সরকারের হ্যাটট্রিকে ব্রাহ্মণবাড়িয়া এফসিকে উড়িয়ে দিয়েছে তারা।
  • মেয়েদের লিগে কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ার জয়
    করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত এপ্রিলে সব ধরনের প্রতিযোগিতা স্থগিত করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরিস্থিতি উন্নতি হওয়ায় ফের মাঠে গড়াল মেয়েদের লিগ। প্রথম দিনে জয় পেয়েছে কুমিল্লা ইউনাইটেড ও ব্রাহ্মণবাড়িয়া এফসি।
  • মেয়েদের লিগে মলিন শুরু নাসরিন একাডেমির
    নারী ফুটবল লিগের গত আসরের রানার্সআপ নাসরিন একাডেমির শুরুটা হলো যাচ্ছেতাই। কাঁচিঝুলি স্পোর্টিং ক্লাবের কাছে হেরে এবারের পথচলা শুরু করেছে দলটি।
  • বসুন্ধরা কিংসের ১৪ গোল, কৃষ্ণারই ৭টি
    কৃষ্ণা রানী সরকার একাই করলেন ৭ গোল। হ্যাটট্রিক করলেন শিউলি আজিম। বড় জয়ে প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখার মিশন শুরু করল বসুন্ধরা কিংস।
  • এবার ১০ দল নিয়ে মেয়েদের ফুটবল লিগ
    মার্চের শেষ দিকে মাঠে গড়াতে যাচ্ছে মহিলা ফুটবল লিগ ২০২০-২১। অংশ নেবে ১০টি দল। গতবারের তুলনায় এবারের লিগে তিনটি দল বেশি অংশ নিচ্ছে।
  • র‌্যাঙ্কিংয়েই নেই বাংলাদেশ নারী দল
    লম্বা সময় খেলার বাইরে থাকার প্রভাব পড়ল বাংলাদেশ নারী ফুটবল দলের ফিফা র‌্যাঙ্কিংয়ে। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থার দেওয়া সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ১৪২ দলের মধ্যে ঠাঁই-ই মেলেনি সাবিনা-কৃষ্ণাদের।
  • শেষ ম্যাচেও বসুন্ধরা কিংসের বিশাল জয়
    মেয়েদের লিগে শেষটাও বড় জয়ে রাঙাল বসুন্ধরা কিংস। সাবিনা খাতুন, কৃষ্ণা রাণী দাস ও শিউলি আজিমের হ্যাটট্রিকে এফসি উত্তর বঙ্গকে উড়িয়ে দিয়েছে আগেই শিরোপা নিশ্চিত করা দলটি।
  • সাবিনার চাওয়া ‘মাঠে রাখতে হবে খেলা’
    বসুন্ধরা কিংসের হয়ে জিতেছেন মেয়েদের লিগ শিরোপা। তিনি নিজেও ছুটছেন সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে। দলীয় ও ব্যক্তিগতভাবে দারুণ সময় কাটানো সাবিনা খাতুনের মনে প্রত্যাশার প্রতিদান দিতে পারার আনন্দ। আগামী দিনের চাওয়াও অভিজ্ঞ এই ফরোয়ার্ড জানালেন ছোট কথায়-মাঠে রাখতে হবে খেলা।”
  • বিশাল জয়ে বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব
    শিরোপা ঘরে তুলতে দরকার ছিল এক পয়েন্ট। তবে, জামালপুর কাচারিপাড়া একাদশকে উড়িয়ে দিয়েই এক ম্যাচ হাতে রেখে মেয়েদের লিগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস।
  • কুমিল্লার জালে সাবিনা-কৃষ্ণাদের ১৫ গোল
    কুমিল্লা ইউনাইটেডকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল বসুন্ধরা কিংস। মেয়েদের ফুটবল লিগে কৃষ্ণা রানী সরকার, সাবিনা খাতুনের হ্যাটট্রিকে বিশাল জয় তুলে নিয়েছে দলটি।
  • মেয়েদের লিগে জামালপুর, বেগম আনোয়ারার জয়
    মেয়েদের ফুটবল লিগে সাদিয়ার নৈপুণ্যে এফসি উত্তর বঙ্গকে উড়িয়ে দিয়েছে জামালপুর কাচারিপাড়া একাদশ। একই দিনে জিতেছে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব।
  • জিতেই চলেছে বসুন্ধরা কিংসের মেয়েরা
    মেয়েদের ফুটবল লিগে টানা নবম জয় পেয়েছে বসুন্ধরা কিংস। এবার নাসরিন স্পোর্টস একাডেমিকে হারিয়েছে তারা।
  • মেয়েদের লিগে উত্তর বঙ্গের জয়
    মেয়েদের ফুটবল লিগে তনিমা ও রিতার নৈপুণ্যে কুমিল্লা ইউনাইটেডকে হারিয়েছে এফসি উত্তর বঙ্গ।
  • এবার সিলেটের জালে বসুন্ধরা কিংসের ১২ গোল
    কৃষ্ণা রানী সরকার ও সাবিনা খাতুনের হ্যাটট্রিকে মেয়েদের লিগের ফিরতি পর্বেও স্পার্তান এমকে গ্যালাক্টিকো সিলেট এফসির জালে গোল উৎসব করেছে বসুন্ধরা কিংস। জিতেছে নাসরিন একাডেমিও।
  • জয়ের ধারায় বসুন্ধরা কিংসের মেয়েরা
    মেয়েদের ফুটবল লিগে জয়ের ধারা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। ফিরতি পর্বে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়েছে তারা।
  • কুমিল্লার জালে নাসরিন একাডেমির ১০ গোল
    মেয়েদের লিগে কুমিল্লা ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে নাসরিন ফুটবল একাডেমি। দিনের অন্য ম্যাচে বড় জয় পেয়েছে জামালপুর কাচারিপাড়া একাদশ।
  • জয়ে ফিরেছে উত্তর বঙ্গের মেয়েরা
    নতুন করে শুরু হওয়া নারী ফুটবল লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে এফসি উত্তর বঙ্গ। বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে হারিয়ে জয়ে ফিরেছে তারা।
  • দাপুটে জয় নাসরিন একাডেমির
    করোনাভাইরাসের থাবায় বন্ধ থাকা মেয়েদের ফুটবল লিগ মাঠে ফিরেছে। নতুন শুরুতে দাপুটে জয় পেয়েছে নাসরিন একাডেমি।
  • পুনরায় শুরু হচ্ছে সাবিনা-কৃষ্ণাদের লিগ
    সাবিনা-কৃষ্ণাদের অপেক্ষা অবশেষে ফুরাচ্ছে। করোনাভাইরাসের থাবায় বন্ধ থাকা মেয়েদের লিগ আগামী শনিবার পুনরায় শুরুর কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • ‘আঁখি-মনিকাদের মনের ভয় দূর করতে হবে’
    অনাকাঙ্ক্ষিত বিরতির পর আঁখি-মনিকাদের নিয়ে প্রথম অনুশীলনে নামলেন নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন। প্রথম দেখায় তার মনে হচ্ছে, পুরোপুরি ফিটনেস ফিরে পেতে বেশ সময় লাগবে মেয়েদের। করোনাভাইরাসের কারণে মনে যে ভয় ঢুকেছে, দূর করতে হবে সেটাও।
  • ক্যাম্পে ফিরলেন মারিয়া-মনিকারা
    ক্যাম্প বন্ধ থাকায় এতদিন বাড়ির উঠানে, রাস্তায় চলছিল ফিটনেস ধরে রাখার অনুশীলন। অনলাইনে গোলাম রব্বানী ছোটন করছিলেন তদারকি। এবার সরাসরি শিষ্যদের ক্যাম্পে পাচ্ছেন বাংলাদেশ নারী দলের কোচ।
  • রিয়ালের ছেলেদের রেকর্ড স্পর্শ লিওঁর মেয়েদের
    নারী ফুটবলের চ্যাম্পিয়ন্স লিগে টানা পঞ্চমবারের মতো শিরোপা জিতেছে অলিম্পিক লিওঁ। জার্মানির ক্লাব ভলফসবুর্ককে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদের ৬০ বছরের পুরনো রেকর্ড ছুঁয়েছে লিওঁর মেয়েরা।
  • নভেম্বরে ফের শুরু মেয়েদের লিগ
    স্থগিত থাকা মেয়েদের ফুটবল লিগ আগামী নভেম্বরে পুনরায় শুরুর সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের নির্বাহী কমিটি। তবে এই সিদ্ধান্তও নির্ভর করছে পরিস্থিতির ওপর।
  • সাবিনা-মারিয়াদের ‘মোটামুটি ফিট’ পাওয়ার আশায় কোচ
    সাবিনা-মারিয়াদের ফিটনেস নিয়ে শুরুর শঙ্কা এখন আর নেই। গত দুই মাসে কোচদের নির্দেশনা মেনে ঘরে বসেই অনুশীলন সেরেছেন তারা। কোচ গোলাম রব্বানী ছোটনও আশাবাদী, মোটামুটি ভালো অবস্থাতেই পাবেন মেয়েদের।
  • এএফসির দুটি নারী টুর্নামেন্ট আয়োজনে আগ্রহী বাংলাদেশ
    একটু একটু করে মাঠে ফুটবল ফিরতে শুরু করেছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত থাকা ফিফা ও এএফসির খেলাগুলোও নতুন শুরুর অপেক্ষায়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনও উদ্যোগী হয়েছে এএফসির মেয়েদের দুটি বয়সভিত্তিক প্রতিযোগিতার বাছাই আয়োজনের জন্য।
  • ফিটনেস ধরে রাখতে লড়ে যাচ্ছেন মৌসুমী
    করোনাভাইরাসে বন্ধ মেয়েদের লিগ। পুনরায় শুরুর ব্যাপারে এখনও কোনো ইঙ্গিত দেয়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে নিজেকে প্রস্তুত রাখছেন মিশরাত জাহান মৌসুমী। ফিটনেস ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।
  • নিয়মিত হোক মেয়েদের লিগ, মারিয়ার চাওয়া
    ছয় বছর বিরতি দিয়ে মাঠে গড়ানোর পর নারী ফুটবল লিগ স্থগিত হয়ে আছে করোনাভাইরাসের থাবায়। ঘরোয়া ফুটবলের অন্যান্য প্রতিযোগিতাগুলো বাতিল করে দিলেও ২০১৯-২০ মৌসুমের মেয়েদের লিগ এখনও বাতিল করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জাতীয় দলের মিডফিল্ডার মারিয়া মান্ডার চাওয়া লিগ হোক নিয়মিত।
  • সাবিনা-কৃষ্ণাদের জন্য ‘মেইক ইট কাউন্ট’ কর্মসূচি বাফুফের
    করোনাভাইরাসের থাবায় লিগ স্থগিত হয়ে যাওয়ায় সাবিনা-কৃষ্ণারা অনেক আগেই ফিরে গেছেন বাড়িতে। এতদিন অনলাইনের মাধ্যমে তাদের ফিটনেস ধরে রাখার নির্দেশনা নিয়মিত দিচ্ছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) উদ্যোগ নিতে যাচ্ছে এই দুঃসময়ে নারী ফুটবলারদের ফিটনেস ও অনান্য বিষয় দেখভালের।
  • অনলাইনে সাবিনা-কৃষ্ণাদের নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন কোচ
    করোনাভাইরাসের কারণে ‘ছুটি’ পেয়ে বাড়িতে গেলেও শুরু থেকে সাবিনা-কৃষ্ণারা ছিলেন কোচ গোলাম রব্বানীর তদারকিতে। বিধিনিষেধ কিছুটা শিথিল হওয়ায় মেয়েদের ফিটনেস নিয়ে কাজের পরিধি বাড়ানোর কথা ভিডিও বার্তায় জানিয়েছেন কোচ।
  • সাবিনাদের লিগ খেলার প্রস্তুতি নিয়ে রাখার পরামর্শ কোচের
    করোনাভাইরাসের কারণে ছেলেদের লিগ ও স্বাধীনতা কাপ বাতিল করে দিলেও মেয়েদের লিগের ব্যাপারে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পরিস্থিতির উন্নতি হলে বন্ধ থাকা লিগ ফের শুরুর সম্ভাবনাও আছে জোরালোভাবে। জাতীয় মহিলা দলের কোচ গোলাম রব্বানী ছোটন তাই সাবিনা-মারিয়াদের পুনরায় লিগ শুরু হলে খেলার প্রস্তুতি নিয়ে রাখার পরামর্শ দিয়েছেন।
  • মেয়েদের লিগে বেগম আনোয়ারার দ্বিতীয় জয়
    প্রথমার্ধে দুই গোল করা বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়াল। শেষ দিকে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও শেষ রক্ষা হয়নি স্পার্তান এমকে গ্যালাক্টিকো সিলেট এফসির।
  • বসুন্ধরা কিংসের মেয়েদের গোলের হাফ সেঞ্চুরি
    মেয়েদের লিগে বড় জয়ের রথেই আছে বসুন্ধরা কিংস। টানা পঞ্চম ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার পথে গোলের ‘হাফ সেঞ্চুরি’ পূরণ করেছে দলটি।
  • জিতেই চলেছে বসুন্ধরা কিংসের মেয়েরা
    আলো ছড়িয়ে চলেছেন সাবিনা খাতুন, মারিয়া, তহুরা খাতুনরা। মেয়েদের ফুটবল লিগে একের পর এক দাপুটে জয় পাচ্ছে বসুন্ধরা কিংসও।
  • সাবিনার হ্যাটট্রিকে বিশাল জয় বসুন্ধরা কিংসের
    মেয়েদের ফুটবল লিগে দাপুটে জয়ের ধারায় রয়েছে বসুন্ধরা কিংস। সাবিনা খাতুনের হ্যাটট্রিকে নাসরিন একাডেমিকে উড়িয়ে দিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে দলটি।
  • মেয়েদের লিগে উত্তর বঙ্গের বড় জয়
    সুলতানার হ্যাটট্রিকে মেয়েদের ফুটবল লিগে বড় জয় পেয়েছে এফসি উত্তর বঙ্গ। দ্বিতীয় জয় পেয়েছে নাসরিন একাডেমি।
  • এবার ১৩ গোলের উৎসব বসুন্ধরা কিংসের মেয়েদের
    জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে দল গড়া বসুন্ধরা কিংস ছুটছে দুর্বার গতিতে। মেয়েদের ফুটবল লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বিশাল জয় পেয়েছে দলটি।
  • মেয়েদের লিগে এবার ১২ গোলের উৎসব নাসরিন অ্যাকাডেমির
    মেয়েদের লিগের উদ্বোধনী ম্যাচে ১২ গোলের উৎসব করেছিল বসুন্ধরা কিংস। এবার করল নাসরিন স্পোর্টস অ্যাকাডেমি। লিগের দ্বিতীয় দিনে বড় জয় পেয়েছে জামালপুর কাচারিপাড়া একাদশও।
  • বিশাল জয়ে লিগ শুরু বসুন্ধরা কিংসের মেয়েদের
    জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া শক্তিশালী বসুন্ধরা কিংস প্রত্যাশিতভাবে আধিপত্য করল ম্যাচ জুড়ে। পুরো ম্যাচে দাপট ধরে রেখে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে মেয়েদের ফুটবল লিগ শুরু করল সাবিনা-কৃষ্ণা-মৌসুমীতে সাজানো দলটি।
  • ভুটানকে হারিয়ে শুরু বাংলাদেশের
    ভুটানকে তাদের মাঠে হারিয়ে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের মুকুট ফিরে পাওয়ার মিশন শুরু করেছে বাংলাদেশ।
  • ভুটানে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য মেয়েদের
    চূড়ান্ত দলে নতুনের ছড়াছড়ি। অভিজ্ঞদের সংখ্যা বেশ কম। তবে নতুন-পুরাতন মিলিয়ে সাজানো দলটি নিয়ে আত্মবিশ্বাসী গোলাম রব্বানী ছোটন। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা ফিরে পেতে আশাবাদী বাংলাদেশ কোচ।
  • জেএফএ অনূর্ধ্ব-১৪ ফুটবলে সেরা রংপুর
    টাইব্রেকারে ময়মনসিংহকে হারিয়ে জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে রংপুর।
  • ভুটানকে সমীহ করে ফাইনালে ওঠার প্রত্যয় বাংলাদেশের
    সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠার লড়াইয়ে এবার প্রতিযোগিতাটির স্বাগতিক ভুটানের মুখোমুখি বাংলাদেশ। প্রতিপক্ষকে সমীহ করে ফাইনালে ওঠার প্রত্যয়ের কথা জানিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।
  • মেয়েদের আক্রমণাত্মক খেলায় খুশি বাংলাদেশ কোচ
    নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া ম্যাচে কৃষ্ণা-স্বপ্নাদের আক্রমণাত্মক খেলায় মুগ্ধ গোলাম রব্বানী ছোটন। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভুলে গোল হজম করা নিয়ে কিছুটা হতাশ বাংলাদেশ কোচ।
  • পাকিস্তানের জালে বাংলাদেশের ১৭ গোল
    পাকিস্তানকে বড় ব্যবধানে হারানোর লক্ষ্য নিয়েই নেমেছিল বাংলাদেশ। সিরাত জাহান স্বপ্না, মার্জিয়ার হ্যাটট্রিকে বিশাল জয়ে সে লক্ষ্য পূরণ করেছে মেয়েরা।
  • ভুটান সফরে মেয়েদের লক্ষ্য শিরোপা জয়
    সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে বাংলাদেশ ভুটান যাবে বলে জানিয়েছেন কোচ গোলাম রব্বানী ছোটন।
  • ফুটসালে শেষ ম্যাচেও বড় হার বাংলাদেশের
    হার দিয়ে এশিয়ান ওম্যান্স ফুটসাল চ্যাম্পিয়নশিপ শেষ করেছে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৬-১ গোলে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।